Bartaman Patrika
কলকাতা
 

আসছে ১৪৬ কোম্পানি
কলকাতার সব বুথেই থাকবে কেন্দ্রীয় বাহিনী

 সুজিত ভৌমিক, কলকাতা: এবারের লোকসভা ভোটে কলকাতার সব বুথেই কেন্দ্রীয় বাহিনী থাকছে। ১৯ মে সপ্তম দফার ভোটে শুধুমাত্র কলকাতার জন্য মোট ১৪৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে। এই দফায় সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী থাকছে কলকাতাতেই। কলকাতা পুলিস সূত্রে এই খবর জানা গিয়েছে।
বিশদ
পুলিসি জেরায় স্বীকার ধৃত অভিযুক্তের
প্রেমিক ছাড়াও একাধিক পুরুষ সংসর্গের জন্যই পিঙ্কিকে লজে খুন করে সেলিম

বিএনএ, চুঁচুড়া: ডানকুনির লজে পিঙ্কি ঘোষ খুনের ঘটনায় অভিযুক্ত প্রেমিক শেখ সেলিমকে গ্রেপ্তার করল পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে রবিবার রাতে দিল্লি রোড থেকে পুলিস অভিযুক্তকে গ্রেপ্তার করে। সোমবার সেলিমকে শ্রীরামপুর আদালতে তোলা হলে পুলিসের আবেদনের ভিত্তিতে বিচারক অভিযুক্তকে ৬ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

14th  May, 2019
১৭ বছরেও কিনারা হয়নি, থমকে শুনানি
ছেলের রহস্য মৃত্যুর বিচার চেয়ে আদালতের দরজায় অসহায় মা

 সুকান্ত বসু, কলকাতা: ১৭ বছর পরেও ছেলের রহস্যজনক মৃত্যুর বিচার পেলেন না মা। বিচার প্রক্রিয়া থমকে থাকায় বাঘাযতীনের রাজা সুবোধ মল্লিক রোডের বাসিন্দা বৃদ্ধা শীলা সেন এখন আদালতের দরজায় দরজায় ঘুরে বেড়াচ্ছেন। তাঁর বক্তব্য, কোর্ট ও প্রশাসনের দরজায় দরজায় ঘুরে আজ আমি ক্লান্ত। এই বয়সে আর টানতে পারছি না।
বিশদ

14th  May, 2019
সাঁকরাইল স্টেশনের কাছে প্রায় ৩ বিঘার জলাজমি ভরাট হয়ে যাচ্ছে, অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সাঁকরাইল স্টেশনের কাছে একটি প্রায় ৩ বিঘার জলাভূমি ভরাট হয়ে যাচ্ছে। এই নিয়ে স্থানীয় লোকজনের মধ্যে ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে। স্থানীয় লোকজন বিষয়টি পঞ্চায়েত সমিতি ও সাঁকরাইল থানায় জানিয়েছেন। কিন্তু, এখনও পর্যন্ত এই জলাভূমি ভরাট বন্ধ হয়নি।
বিশদ

14th  May, 2019
 ট্রাফিক আইন ভাঙা ডাম্পার ধরতেই পুলিসকে গণপিটুনি ট্রাক চালক ও খালাসিদের

 বিএনএ, চুঁচুড়া: ট্রাফিক আইন ভেঙে পালানো ডাম্পারকে তিন কিলোমিটার তাড়া করে ধরল পুলিস। এত মেহনত করে ধরার পরেই পুলিসের উপর হামলা চালায় অন্য ট্রাকের চালক ও খালাসিরা। সোমবার বিকেলে চুঁচুড়ার ব্যান্ডেলের কেওটা বটতলাতে এই হামলার ঘটনা ঘটে। ট্রাকচালক ও খালাসিদের হামলায় তিন পুলিস কর্মী জখম হন।
বিশদ

14th  May, 2019
 জুতো ব্যবসায়ী সেজে পলাতককে ধরলেন সিআইডির অফিসাররা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জুতো ব্যবসায়ী সেজে হেফাজত থেকে পলাতক অভিযুক্তকে উত্তরপ্রদেশ থেকে ধরে আনলেন সিআইডির অফিসাররা। হাফিজুল শেখ নামে খুনের ঘটনায় ওই অভিযুক্তকে সোমবারই কলকাতায় নিয়ে আসা হয়। পুলিসকে এড়াতে সেখানে ভ্যানচালকের কাজ নিয়েছিল অভিযুক্ত। আজ, মঙ্গলবার তাকে আদালতে তোলার কথা।
বিশদ

14th  May, 2019
 বাগদায় নিজের রিভলভার থেকে গুলি করে আত্মঘাতী বিএসএফ জওয়ান

 বিএনএ, বারাসত: সোমবার বাগদা সীমান্তে ডিউটি করার সময় নিজের সার্ভিস রাইফেল দিয়ে গুলি করে আত্মঘাতী হলেন এক বিএসএফ জওয়ান। পুলিস সূত্রে জানা গিয়েছে, তিনি বাগদা সীমান্তের সলোক এলাকায় এদিন বেলা সাড়ে ১২টা নাগাদ তিনি নিজের বুকে গুলি করেন।
বিশদ

14th  May, 2019
 কাল কলকাতা, বারাসতে সভা করবেন আদিত্যনাথ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে সপ্তম তথা শেষ দফার ভোট প্রচারে ঝড় তুলতে বিজেপি তাঁদের সমস্ত স্টার ক্যাম্পেনারদের নামানোর সিদ্ধান্ত নিয়েছে। এই তালিকায় রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।
বিশদ

14th  May, 2019
 কাঁচরাপাড়ায় বিজেপির পোলিং এজেন্টকে মারধরের অভিযোগ

 বিএনএ, বারাকপুর: রবিবার রাতে বীজপুর থানার কাঁচরাপাড়া টিকটিকি বাজারে বিজেপির পোলিং এজেন্ট তাপস ঘোষ সহ তাঁর বাড়ির লোকজনকে মারধর করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। দোকানও ভাঙচুর করা হয়েছে। 
বিশদ

14th  May, 2019
 বার্ন বন্ধ ও কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত রদ জাতীয় আপিল আদালতের

 কলকাতা, ১৩ মে (পিটিআই): বার্ন স্ট্যান্ডার্ড বন্ধের কেন্দ্রীয় সিদ্ধান্ত রদ করে দিল জাতীয় কোম্পানি আইন আপিল আদালত। এই রাষ্ট্রায়ত্ত সংস্থাকে বন্ধ করে দেওয়ার বিষয়ে সায় দিয়েছিল কলকাতার আইন আপিল আদালত। 
বিশদ

14th  May, 2019
 বিজেপি প্রার্থীর গাড়ি থামিয়ে তল্লাশি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডায়মন্ডহারবার কেন্দ্রের বিজেপি প্রার্থী নীলাঞ্জন রায়ের গাড়িতে তল্লাশি চালাল পুলিস। সোমবার দুপুরে তাঁর গাড়িটি আটক করা হয় সেন্ট্রাল অ্যাভিনিউতে। প্রার্থী গাড়িতেই ছিলেন। 
বিশদ

14th  May, 2019
 গরমে পানীয় জলের সমস্যা মেটাতে দুই আদালতে বসছে ৪টি মেশিন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তীব্র গরমে বিচারপ্রার্থীদের কথা মাথায় রেখে ব্যাঙ্কশাল ও কলকাতা নগর দায়রা আদালতে বসছে চারটি পরিস্রুত পানীয় জলের মেশিন। সোমবার কোর্ট সূত্রে এ কথা জানা গিয়েছে। ইতিমধ্যে এই দুই আদালতে পানীয় জলের সমস্যা নিয়ে আইনজীবীদের একাংশ উষ্মা প্রকাশ করেন।
বিশদ

14th  May, 2019
 মোহনপুরে তৃণমূল কর্মীর বাড়িতে বোমাবাজি

 বিএনএ, বারাকপুর: রবিবার রাতে টিটাগড় থানার মোহনপুর বাবনপুর এলাকায় রাজু দত্ত নামে এক তৃণমূল কর্মীর বাড়িতে বোমাবাজি করার অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। কালো কাপড় বেঁধে দুষ্কৃতীরা টালির বাড়িতে বোমাবাজি করে। টালি ভেঙে তৃণমূল কর্মী জখম হন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

14th  May, 2019
 ছাত্র বিক্ষোভে উত্তাল বারাসতের ধ্রুবচাঁদ হালদার কলেজ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফের ছাত্র বিক্ষোভে উত্তাল হল জয়নগরের দক্ষিণ বারাসতের ধ্রুবচাঁদ হালদার কলেজ। অধ্যক্ষ, অধ্যাপক ও অধ্যাপিকাদের ঘরের ভিতরে ঢুকিয়ে বাইরে থেকে তালাবন্ধ করে সোমবার সকাল থেকে রাত পর্যন্ত চলল বিক্ষোভ। যার জেরে চরম উত্তেজনা ছড়ায় ওই শিক্ষা প্রতিষ্ঠানে। 
বিশদ

14th  May, 2019
মদ্যপ গাড়ি চালকদের হাতে আক্রান্ত পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মদ্যপ গাড়ি চালকদের হাতে আক্রান্ত হলেন উর্দিধারীরা। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে পূর্ব কলকাতার গোবিন্দ খটিক রোড ও পার্ক সার্কাস কানেক্টরের সংযোগস্থলে। চালক মদ্যপ কি না, তা পরীক্ষা চাওয়ায় গোলমালের সূত্রপাত। এরপরই তাঁদের উপর চড়াও হয় ওই গাড়ির চালক ও অন্যান্যরা।
বিশদ

14th  May, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...

 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ...

সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM