Bartaman Patrika
কলকাতা
 

 কমিশনের ফরমানে এলাকাছাড়া বিস্তারকরা, এজেন্টদের ফর্ম, প্রতীক দিতে দেরি বিজেপির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বুধবার নির্বাচন কমিশন সপ্তম দফার ভোটের প্রচার একদিন কমিয়ে দেওয়ায় সিদ্ধান্ত নিয়েছিল। যার জেরে নয়টি লোকসভা কেন্দ্রে দলীয় প্রতীক, এজেন্টেদের জন্য নির্দিষ্ট ফর্ম সহ একাধিক প্রয়োজনীয় নির্বাচনী সামগ্রী পাঠাতে দেরি হয়েছে। যার নেপথ্যে রয়েছে, বিস্তারকদের এলাকা ছাড়া হওয়ার ঘটনা।
বিশদ
অন্যের ভোট দেওয়ায় বাদুড়িয়ার বুথে উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি, বসিরহাট: বাদুড়িয়ার শায়েস্তানগরের কালীনগরের একটি বুথে এক মহিলার ভোট দিয়ে দিলেন অন্য এক মহিলা। আবার এক যুবক অন্যের ভোট দিয়ে দিচ্ছিলেন।
বিশদ

20th  May, 2019
ভোট পরবর্তী হিংসা ঠেকাতে বাড়তি সতর্ক কলকাতা পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরে ভোটপর্ব মিটছে শান্তিতেই। কিন্তু ভোট পরবর্তী হিংসা ঠেকাতে বাড়তি সতর্ক কলকাতা পুলিস। সেই কারণেই গুরুত্বপুর্ণ সমস্ত জায়গায় পুলিস মোতায়েন রাখা হচ্ছে। সঙ্গে চলবে পুলিসি টহলদারি। প্রতিটি থানাতেও রাখা হচ্ছে বিশেষ টিম।
বিশদ

20th  May, 2019
 হিঙ্গলগঞ্জে ইভিএম খারাপ, ভোট দেরিতে

নিজস্ব প্রতিনিধি, বসিরহাট: ইভিএম খারাপ থাকায় রবিবার হিঙ্গলগঞ্জের কাঁটাখালি ৪২ নম্বর বুথে দীর্ঘক্ষণ ভোট শুরু করা যায়নি। সকাল থেকেই এখানে ভোটারদের লম্বা লাইন পড়ে যায়। চড়া রোদের মধ্যে দাঁড়িয়ে থাকেন তাঁরা।
বিশদ

20th  May, 2019
তৃণমূলের মুড়ি-ছোলা, রসনা-বিস্কুট বিজেপির

নিজস্ব প্রতিনিধি, ডায়মন্ডহারবার: ‘আসুন আসুন গরমে একটু পেট ঠান্ডা করুন।’ এইভাবেই একটি বুথের অদূরে হাঁকছিলেন কিছু যুবক। পথচারী কিংবা টোটো করে আসতে যেতে যাত্রীদের থামিয়ে বিলি করা হচ্ছে মুড়ি ও ছোলা। ঘটনাস্থল নূরপুরের গোবিন্দপুর প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ নম্বর বুথ।
বিশদ

20th  May, 2019
নির্বাচন কমিশনের কড়া নির্দেশই সার, কলকাতার ‘দাগী’রা অধরাই রয়ে গেল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচন কমিশনের নির্দেশ সত্ত্বেও রাজু নস্কর, হাবা, ফেট্টি রাজু, বুলেট, শেখ বিনোদ, বড়তি পারভেজ, সোনা পাপ্পু, মুন্না পাণ্ডে, নান্টি, ইবনে, চুড়ি ফিরোজ, সোনা, আনোয়ার, বাবুসোনা, মোটা, কেলে ভোলার মতো কলকাতার তথাকথিত ‘দাগী’দের ভোটের আগে গ্রেপ্তার করতে ব্যর্থ লালবাজার।
বিশদ

19th  May, 2019
কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতি জানাচ্ছে, আজ ভোট
আগের দিনও ভোট প্রস্তুতির দলীয় পতাকা, চেনের দেখা নেই শহরে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তখনও সন্ধ্যা হয়নি। বিদ্যাসাগর কলেজের চৌহদ্দির বাইরে বিধান সরণীর খানিকটা জায়গা ঘেরা ছিল ব্যারিকেড দিয়ে। তার ধার ঘেঁষে দাঁড়িয়ে কলেজের ভেতরটা উঁকি দিয়ে দেখার চেষ্টা করছিলেন পথচলতি কিছু মানুষ। তাঁদের অবশ্য হতাশ করেনি কেউ।
বিশদ

19th  May, 2019
নবীনদের সঙ্গে লাইনে দাঁড়িয়ে আজও ভোট দেবেন সল্টলেকের ৯৩ বছরের ‘তরুণ’

 পবিত্র ত্রিবেদী, কলকাতা: দেশের নির্বাচনে এ কী দেখছি? রাজনৈতিক নেতারা একে অপরের প্রতি প্রকাশ্যে নোংরা, কুৎসিত ভাষায় কথা বলে ঘৃণ্য লড়াইয়ে মেতেছেন। দেশ গড়ার জন্য নেতাদের আত্মত্যাগের বিন্দুমাত্র চিহ্ন নেই। রাজনীতির এই দিন দেখার জন্য কি দেশ স্বাধীন করতে আমরা লড়াই করেছিলাম?
বিশদ

19th  May, 2019
রাজারহাট-নিউটাউন
শুনশান রাস্তায় ভারী বুটের শব্দ, ‘চেনা’ মুখ উধাও, ঘুরছে কিছু অচেনা

 রাহুল দত্ত, কলকাতা: বেলা তখন বারোটা। সূর্য একেবারে মধ্যগগনে। গরমে হাঁসফাঁস অবস্থা সকলেরই। রাস্তা প্রায় শুনশান। এরকম অবস্থায় হঠাৎ করেই গাছতলায় দেখা এক গ্রামবাসীর সঙ্গে। ভোট কীরকম হবে? জিজ্ঞাসা করতেই পাল্টা প্রশ্ন উড়ে এল, ভোট দিতে পারব তো? গত ভোটে পারিনি। এবার পারব সেই আশাতেই রয়েছি।
বিশদ

19th  May, 2019
 পুলিসকে মারধর করে পার্টি অফিসে আটকে ফের বিতর্কে রাকেশ সিং

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুলিসের কর্তব্যরত দুই কনস্টেবলকে মারধর করে পার্টি অফিসে আটকে রেখে ফের বিতর্কে জড়াল বিজেপি নেতা রাকেশ সিং। কলকাতা পুলিস সূত্রে জানা গিয়েছে, শনিবার দুপুরে এই ঘটনা ঘটে ওয়াটগঞ্জ থানা এলাকার অরফানগঞ্জ রোডে।
বিশদ

19th  May, 2019
বিধানসভা নির্বাচনের নিরিখে পিছিয়ে ছিল ৩৫টিতে
মহানগরের ১৪৪টির মধ্যে ১৩৫টি ওয়ার্ডে এগিয়ে থাকতে সচেষ্ট তৃণমূল

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ২০১৪ সালের লোকসভা নির্বাচনে কলকাতা পুরসভা এলাকার চারটি আসনের অন্তর্ভুক্ত ১৪৪টি ওয়ার্ডের বেশ কয়েকটিতেই বিজেপি, কংগ্রেস অথবা বামেদের থেকে পিছিয়ে ছিল তৃণমূল। ২০১৫ সালের কলকাতা পুরসভা ভোটে সেই পিছিয়ে থাকা ওয়ার্ডগুলির অধিকাংশই ফের নিজেদের দখলে আনতে সক্ষম হয়েছিল তারা।
বিশদ

19th  May, 2019
 তৃণমূল কাউন্সিলারকে থানায় আটক

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার সন্ধ্যা ছ’টা থেকে রবিবার সন্ধ্যা ছ’টা পর্যন্ত এয়ারপোর্ট থানায় আটকে রাখা হচ্ছে তৃণমূল কংগ্রেসের কাউন্সিলার সুভাষ বসুকে। কমিশনের নির্দেশের ভিত্তিতেই এই পদক্ষেপ করা হয়েছে।
বিশদ

19th  May, 2019
ডায়মন্ডহারবার: বুথে বাহিনী নিয়ে কানাঘুঁষো শহর জুড়ে, ‘ফেরা’ নিয়ে উৎকণ্ঠায় ভোটকর্মীরা

সৌম্যজিৎ সাহা, ডায়মন্ডহারবার: ‘স্যার এই মাত্র ট্রেন ধরলাম।’ দেড় ঘণ্টায় পৌঁছে যাব। ফোনের ওপারে থাকা ব্যক্তিকে কিছুটা চেঁচিয়েই কথাগুলি বললেন এক যাত্রী। শিয়ালদহ থেকে ৯টা ৫৭ মিনিটের ডায়মন্ডহারবার লোকাল ছাড়তেই সেই যাত্রীর কাছে ঘনঘন ফোন আসতে শুরু করে।
বিশদ

19th  May, 2019
 গাইঘাটায় ভূত ছাড়ানোর নামে অত্যাচার বধূকে

  বিএনএ, বারাসত: কখনও ঝাঁটা দিয়ে আঘাত, কখনও আবার পিঠের উপর সজোরে লাথি। ভূত ছাড়ানোর নামে গাইঘাটার মধ্য বকচোরা এলাকায় এক বধূর উপর এমনই নির্মম অত্যাচার করার অভিযোগ উঠল ওঝার বিরুদ্ধে।
বিশদ

19th  May, 2019
শেষ না হওয়া পর্যন্ত গণনা কেন্দ্রে থাকার নির্দেশ দিয়ে কাউন্টিং এজেন্টদের ক্লাস নিল তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গণনা শেষ না হওয়া পর্যন্ত টেবিলের সামনে থেকে কোনও কাউন্টিং এজেন্ট যাতে না সরে এবং গণনা কেন্দ্রে কারও দেওয়া জল ও খাবার যেন তাঁরা না নেন, সেই নিয়ে সতর্ক করে দিল হাওড়া জেলা তৃণমূল নেতৃত্ব। শনিবার বিকালে হাওড়ায় কদমতলায় জেলা তৃণমূলের অফিসে প্রায় ৬০০ জন দলীয় কর্মীকে নিয়ে বৈঠক করা হয়।
বিশদ

19th  May, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছর মাধ্যমিকের প্রথম দশে জায়গা করে নিল ৫১ জন পরীক্ষার্থী। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত ...

বাংলা নিউজ এজেন্সি: মাধ্যমিকে সম্ভাব্য মেধা তালিকায় পূর্ব বর্ধমান জেলার চারজন এবং পশ্চিম বর্ধমানের এক পড়ুয়া জায়গা করে নিল। বর্ধমান বিদ্যার্থীভবন বালিকা বিদ্যালয়ের ছাত্র সাহিত্যিকা ...

  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের কৃষকদের মধ্যে মাশরুম ও ব্রোকলি চাষে আগ্রহ বাড়াতে উদ্যোগ নিয়েছে জেলা উদ্যানপালন দপ্তর। এব্যাপারে তারা বেশকিছু পরিকল্পনা গ্রহণ করেছে। দপ্তর ...

 নয়াদিল্লি, ২১ মে (পিটিআই): নির্বাচনী প্রচারে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে একাধিকবার টেনে এনে কংগ্রেসকে নিশানা করেছিলেন। কখনও বফর্স কেলেঙ্কারির প্রসঙ্গ টেনে রাজীব গান্ধীকে ‘ভ্রষ্টাচারী নম্বর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গোপন প্রেম, গোপন থাকবে না। ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো, বয়স্করা একটু সাবধানী হবেন। ঠান্ডা লাগা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্টটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯২ টাকা ৭০.৬১ টাকা
পাউন্ড ৮৭.১৮ টাকা ৯০.৩৮ টাকা
ইউরো ৭৬.৫০ টাকা ৭৯.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৮/১৮ রাত্রি ২/৪১। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৪/৫৭/৫৩, অ ৬/৮/৩০, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে।
৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৪/৪৯/৫ রাত্রি ২/৫২/৫৯। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৭/২১, অ ৬/১০/৪১, অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৪/১ গতে ১/১৩/১১ মধ্যে, কালবেলা ৮/১৫/৪১ গতে ৯/৫৪/৫১ মধ্যে, কালরাত্রি ২/১৫/৪১ গতে ৩/৩৬/৩১ মধ্যে।
১৬ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
জোড়াসাঁকোতে আজ পুনর্নির্বাচন

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের জোড়াসাঁকো বিধানসভার সংস্কৃত কলেজের ১ নম্বর ...বিশদ

08:10:00 AM

আজকের রাশিফল
মেষ: ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো। বৃষ: হঠাৎ প্রাপ্তি, যশ সুনাম দিতে পারে। ...বিশদ

08:07:00 AM

বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো
আধুনীকিকরণ হবে। তাই বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো। ২০১৭ সালের ...বিশদ

08:00:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম১৮৫৯: গোয়েন্দা শার্লক ...বিশদ

07:50:00 AM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

21-05-2019 - 04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

21-05-2019 - 03:53:16 PM