Bartaman Patrika
কলকাতা
 

 মাঠপুকুরে কোথায় বাস দাঁড়াবে, বিভ্রান্তি, হয়রানির শিকার যাত্রীরা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বড় বড় করে লাইটপোস্টের গায়ে সাইনবোর্ড ঝুলছে। বাংলায় লেখা ‘এখানে বাস দাঁড়াইবে না’। ইংরেজিতে লেখা ‘বাসস্টপ অ্যাহেড’। জায়গাটি মাঠপুকুর চারমাথা মোড়। তার থেকে কয়েক পা গেলেই আরেকটি ল্যাম্পপোস্টের গায়ে লেখা ‘বাসস্টপ’।
বিশদ
 প্রতিটি বুথকে অতি-স্পর্শকাতর ঘোষণার দাবিতে আজ শ্যামবাজারে ধর্নায় বিজেপির মহিলা শাখা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটে রাজ্যের সমস্ত বুথকে অতি-স্পর্শকাতর ঘোষণা করা এবং প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে আজ, সোমবার শ্যামবাজারে ধর্নায় বসছে বিজেপির মহিলা শাখা। সপ্তাহ শুরুর প্রথম দিনে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই অবস্থান কর্মসূচি জারি থাকবে।
বিশদ

18th  March, 2019
বিজয়গড়ের ৯৬ নম্বর ওয়ার্ড
বিপজ্জনক নোটিস ঝুলছে, গাছ- আগাছায় ভরে বাড়ির দেওয়াল, তবুও প্রাণের ঝুঁকি নিয়ে বসবাস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরসভার খাতায় ‘বিপজ্জনক বাড়ি’। চারপাশ আগাছায় ভরে রয়েছে। গায়ে হলুদ বোর্ডও ঝুলছে। ভয়ঙ্কর অবস্থায় রয়েছে বাড়িটির। অথচ হেলদোল নেই কারও। বাড়িতে বহিরাগতদের অবাধ প্রবেশ। কে আসছে, কে যাচ্ছে, কারও পক্ষে দেখা সম্ভব নয়। দিনভর বাড়ির এক একপ্রান্ত থেকে পলেস্তারা বা চাঙড় খসে পড়ছে।
বিশদ

18th  March, 2019
অভিযুক্তদের খোঁজে তল্লাশি জারি
সম্পত্তি নিয়ে বিবাদের জেরে ভাই ও তাঁর স্ত্রীকে ধারালো অস্ত্র দিয়ে কোপাল সৎ ভাইরা

 বিএনএ, চুঁচুড়া: সম্পত্তি নিয়ে বিবাদের জেরে ভাই ও ভাইয়ের স্ত্রীকে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর অভিযোগ উঠল সৎ ভাইদের বিরুদ্ধে। সিঙ্গুরের দলুইগাছা গ্রামে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে। চিৎকার শুনে প্রতিবেশীরা এসে রক্তাক্ত অবস্থায় দু’জনকে উদ্ধার করে সিঙ্গুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যায়।
বিশদ

18th  March, 2019
দীনেশ ত্রিবেদি চাঁদের মানুষ: অর্জুন সিং
ভাটপাড়ায় অর্জুনের গড়েই বিশাল জমায়েত করল তৃণমূল

বিএনএ, বারাকপুর: অর্জুন সিং দলত্যাগ করার পর রবিবার ভাটপাড়ায় বিশাল জমায়েত করে লোকসভা নির্বাচনের প্রচার শুরু করল তৃণমূল। এদিন বিকেলে কাঁকিনাড়া বাজারে জনসভায় বক্তব্য রাখতে গিয়ে জেলা সভাপতি তথা মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, কোনও মস্তানরাজ নয়, সাধারণ মানুষ ভাটপাড়ায় রাজ করবে।
বিশদ

18th  March, 2019
চরম দুর্দশায় উচ্ছেদ হওয়া মানুষরা
দামোদরের পূর্ব পাড়ের সংস্কার শুরু হওয়ায় তিন পুরুষের ভিটে ছাড়তে হবে ৫০০ পরিবারকে

সংবাদদাতা, তারকেশ্বর: বাঁধের সংস্কার শুরু হওয়ায় দামোদরের পূর্ব দিকের চাঁপাডাঙা, তালপুর, সন্তোষপুর, কেশবচক, কুমরুল এলাকার তিন পুরুষের বাস উঠতে চলেছে ৫০০টি পরিবারের। ইতিমধ্যেই ঘরবাড়ি হারিয়ে অত্যন্ত কষ্টের মধ্যে দিন কাটাচ্ছেন চাঁপাডাঙা এলাকার সেচদপ্তরের অধীনে থাকা জায়গার ৩০টি পরিবার।
বিশদ

18th  March, 2019
 বালিতে হাত বাঁধা অগ্নিদগ্ধ যুবকের মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রবিবার দুপুরে বালির নিশ্চিন্দা থানার সাঁপুইপাড়ায় অগ্নিদগ্ধ এক যুবকের মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। ওই যুবকের পরিচয় জানা যায়নি। তাঁর হাত বাঁধা অবস্থায় ছিল। এদিন একটি আবাসনের পরিত্যক্ত জায়গায় ওই পোড়া মৃতদেহ দেখতে পেয়ে স্থানীয় লোকজন নিশ্চিন্দা থানায় খবর দেন।
বিশদ

18th  March, 2019
 এবার ফেসবুকে বিজেপি নেত্রী লকেটের অশ্লীল ছবি, শোরগোল

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিজেপির রাজ্যনেত্রী লকেট মুখোপাধ্যায়ের অশ্লীল ছবি ফেসবুকে দেওয়া নিয়ে শোরগোল পড়েছে। এ নিয়ে বিজেপির দক্ষিণ ২৪ পরগনা পশ্চিম জেলার সহ-সভাপতি সুফল ঘাঁটু নির্বাচন কমিশন ও বজবজ থানায় বিস্তারিত ভাবে অভিযোগ জানিয়ে দোষী ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন।
বিশদ

18th  March, 2019
 অন্তর্স্থলীয় মৎস্য গবেষণা সংস্থার প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মেলা

 বিএনএ, বারাকপুর: কেন্দ্রীয় অন্তর্স্থলীয় মৎস্য গবেষণা সংস্থার ৭৩তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রবিবার একদিনের মৎস্য সমৃদ্ধি মেলার আয়োজন করা হয়। মৎস্য জীববৈচিত্র সংরক্ষণের উদ্দেশ্যে গঙ্গায় মাছ ছেড়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। 
বিশদ

18th  March, 2019
 দলীয় প্রার্থীকে বেশি লিড দিতে কাউন্সিলারদের মধ্যে প্রতিযোগিতার আয়োজন বারাসত শহর তৃণমূলের

  বিএনএ, বারাসত: দলীয় প্রার্থীকে জেতানোর জন্য নিজেদের সমস্ত কাউন্সিলারের মধ্যে এবার ‘প্রতিযোগিতা’র আয়োজন করল বারাসত শহর তৃণমূল কংগ্রেস। যে কাউন্সিলার নিজের ওয়ার্ড থেকে সবচেয়ে লিড তুলতে পারবেন সেই কাউন্সিলারকে ওয়ার্ডের জনগণের উন্নয়নের জন্য অতিরিক্ত বরাদ্দ দেওয়ার ‘পুরস্কার’ও ঘোষণা করা হয়েছে।
বিশদ

18th  March, 2019
দ্রষ্টব্য দেখে শোনা যাবে তার বিবরণ, চালু হচ্ছে ভিক্টোরিয়ার অডিও অ্যাপ

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: ভিক্টেরিয়া মেমোরিয়ালকে নিয়ে বাঙালির নস্টালজিয়ার অন্ত নেই। ছুটির বিকেল অথবা শীতের দুপুরে বেড়ানোর জায়গা হিসেবে এখনও সকলের তালিকার শীর্ষে এই স্মৃতিসৌধটি। কিন্তু ভিক্টোরিয়া ও সংলগ্ন অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এমন সব জিনিস যার ইতিহাস ও গরিমা সম্পর্কে অবগত নন অনেকেই।
বিশদ

18th  March, 2019
 প্রার্থী ঘোষণা এখনও হয়নি, প্রচারের জন্য দেওয়াল পাওয়া নিয়ে সংশয়ে হুগলির বিজেপি নেতৃত্ব

বিএনএ, চুঁচুড়া: নির্বাচন ঘোষণার পর এক সপ্তাহ পেরিয়ে গিয়েছে। কেন্দ্রীয় নেতৃত্ব প্রার্থীর নাম প্রকাশ করতে না পারায় হতাশ বিজেপির হুগলি জেলার নিচুতলার কর্মীরা। তাঁদের দাবি, নির্বাচন ঘোষণার পরেই শাসক দলের পাশাপাশি সিপিএমও জেলায় জোরদার প্রচার শুরু করে দিয়েছে। 
বিশদ

18th  March, 2019
 চন্দননগরে তৃণমূলের কর্মীসভায় গোষ্ঠীকোন্দল চরমে

বিএনএ, চুঁচুড়া: নির্বাচন ঘোষণা হওয়ার পর প্রথম রবিবার দফায় দফায় কর্মী বৈঠক করেই প্রচার সারলেন তৃণমূল প্রার্থী রত্না দে নাগ। তবে এদিন হুগলি লোকসভা কেন্দ্রের চন্দননগর বিধানসভার কর্মীসভায় গিয়ে রবীন্দ্রভবনে তুমুল হৈহট্টগোলের মধ্যে পড়তে হয় তৃণমূল প্রার্থী রত্নাদেবীকে।
বিশদ

18th  March, 2019
দক্ষিণেশ্বরে আগুনে পোড়া বস্তির সব হারানোদের অস্থায়ীভাবে থাকার ব্যবস্থা করল পুরসভা

বিএনএ, বারাকপুর: বালি ব্রিজের নীচে দক্ষিণেশ্বরে প্রায় ৫০টি বাড়ি শনিবার রাতের আগুনে ভস্মীভূত হয়ে যায়। বাড়ির ভিতরে থাকা আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। গৃহহীন পরিবারের লোকজনদের দক্ষিণেশ্বর মন্দিরের কাছে রামকৃষ্ণ মণ্ডলীর মাঠে রাখা হয়েছে। তাদের খাওয়ার ব্যবস্থাও সেখানে করা হয়েছে।
বিশদ

18th  March, 2019
কমিশনের স্পষ্ট নির্দেশিকা আসেনি, রূপশ্রী ও সমব্যথী প্রকল্প চালু রাখা নিয়ে বিভ্রান্তি

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ভোটের দিন ঘোষণার সঙ্গে সঙ্গে আদর্শ আচরণবিধি চালু হয়ে যাওয়ায় রূপশ্রী ও সমব্যথী প্রকল্পে টাকা দেওয়া বন্ধ হয়ে গিয়েছে। এই দু’টি প্রকল্প চালু রাখা যাবে কি না, তা নিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে নির্বাচন কমিশনের কাছে জানতে চাওয়া হয়েছে। কিন্তু নির্বাচন কমিশন এখনও কিছু জানায়নি।
বিশদ

18th  March, 2019

Pages: 12345

একনজরে
  বিএনএ, মালদহ: উন্নয়নে জনপ্রতিনিধিদের কাজের খতিয়ান পেশ করেই নির্বাচনের প্রচার করবে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের দাবি, জেলা পরিষদ থেকে পঞ্চায়েত সমিতি, পঞ্চায়েতের মাধ্যমে জেলায় প্রভূত উন্নয়নমূলক কাজ হয়েছে। পাশাপাশি, লোকসভার সংসদ সদস্য থেকে বিধায়করাও অনেক উন্নয়নের কাজ করেছেন। ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ মার্চ: দলীয় প্রার্থীদের নাম ঘোষণায় দেরি হওয়ায় বাংলায় পিছিয়ে থেকে শুরু করছে বিজেপি। দলের কেন্দ্রীয় নেতৃত্বকে এ কথাই স্পষ্ট জানিয়ে দিল ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছোট পণ্যবাহী ট্রাকের বাজারের ৬৬ শতাংশ দখল করে নিল টাটা। তারা জানিয়েছে, টাটা এস ক্যাটিগরিতে মোট ২০ লক্ষ গাড়ি বিক্রি হয়েছে। সম্প্রতি এক বছর পূর্ণ করল টাটা এস গোল্ড। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বাদশ আইপিএলের ফাইনাল হবে সম্ভবত ১২ মে চেন্নাইয়ে। সোমবার আইপিএলের দ্বিতীয় পর্বের ক্রীড়াসূচি প্রকাশ করেছে বিসিসিআই। ৫ মে পর্যন্ত রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে আটটি দল একে অপরের বিরুদ্ধে খেলবে। প্লে-অফের পূর্ণ ক্রীড়াসূচি এখনও ঘোষণা করেনি বিসিসিআই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আপনার মনে ধর্মভাব জাগ্রত হবে। কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা হবে। অর্থ নিয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৬- বিজ্ঞানী আইজ্যাক নিউটনের মৃত্যু
১৮২৮- নরওয়ের নাট্যকার হেনরিক ইবসেনের জন্ম
১৮৫২- হ্যারিয়েট বিচার স্টো-এর ‘আঙ্কল টমাস কেবিন’ প্রকাশিত হল
১৯১৬- আইনস্টাইনের আপেক্ষিকতাবাদ তত্ত্বের প্রকাশ
১৯৫১- ক্রিকেটার মদনলালের জন্ম
১৯৫২- টেনিস খেলোয়াড় আনন্দ অমৃতরাজের জন্ম
১৯৬৬- গায়িকা অলকা ইয়াগনিকের জন্ম
২০০৩- ফুটবলার কৃশানু দে’র মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৯.৬৯ টাকা ৯২.৯৭ টাকা
ইউরো ৭৬.৬১ টাকা ৭৯.৫৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩০ দিবা ১০/৪৫। পূর্বফাল্গুনী ২৬/২০ অপঃ ৪/১৭। সূ উ ৫/৪৫/১১, অ ৫/৪৩/৪০, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৯/৪৪ গতে ১১/২১ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/৪৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৪ গতে ১০/১৪ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ১/১৪ মধ্যে, কালরাত্রি ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে।
৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯, বুধবার, চতুর্দশী ৯/৩৯/৫২। পূর্বফাল্গুনীনক্ষত্র সন্ধ্যা ৩/৪৫/১৪, সূ উ ৫/৪৫/৩৪, অ ৫/৪২/৪৯, অমৃতযোগ দিবা ৭/২১/১২ মধ্যে ও ৯/৪৪/৩৯ থেকে ১১/২০/১৭ মধ্যে ও ৩/১৯/২২ থেকে ৪/৫৫/০ মধ্যে এবং রাত্রি ৬/৩১/০ থেকে ৮/৫৫/৩৩ মধ্যে ও ১/৪৪/৩৯ থেকে ৫/৪৪/৩৫ মধ্যে, বারবেলা ১১/৪৪/১১ থেকে ১/১৩/৫১ মধ্যে, কালবেলা ৮/৪৪/৫৩ থেকে ১০/১৪/৩২ মধ্যে, কালরাত্রি ২/৪৪/৫৩ থেকে ৪/১৫/১৪ মধ্যে।
 ১২ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের ময়দানে তরুণ ক্রিকেটারের মৃত্যু 
খেলতে গিয়ে ফের মৃত্যু ময়দানে। এদিন খেলা চলাকালীন বাটার মাঠে ...বিশদ

01:52:56 PM

বাঁকুড়ার সালতোরায় প্রচুর জিলেটিন স্টিক উদ্ধার 

01:46:00 PM

গোয়া: আস্থাভোটে জয়ী মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত 

01:04:41 PM

বাহিনীর অতিসক্রিয়তার অভিযোগ: কমিশনে বিএসএফের আইজি 
কেন্দ্রীয় বাহিনীর অতিসক্রিয়তার অভিযোগে গতকাল রিপোর্ট চাওয়ার পর এদিন বিএসএফের ...বিশদ

12:45:00 PM

লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন না বিএসপি প্রধান মায়াবতী 

12:38:38 PM

তুরস্কে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৬.৪ 

12:33:00 PM