Bartaman Patrika
কলকাতা
 

 ঢোলাহাট রোডে মদের দোকানের প্রতিবাদে অবরোধ, লাঠিচার্জ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নতুন মদের দোকান খোলার সিদ্ধান্ত বাতিল ও মদ-মুক্ত অঞ্চল করার দাবিতে গাববেড়িয়া ও সুলতানপুরের কয়েক হাজার মহিলা ও পুরুষ বিক্ষোভ প্রদর্শন করেন। সোমবার সকালে ঢোলাহাট রোডের সুলতানপুরে প্রায় এক ঘণ্টা পথ অবরোধ করা হয়। 
বিশদ
উলুবেড়িয়ায় কালীপুজোর উদ্বোধনে প্রার্থীর সঙ্গে আইসি, কমিশনে অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: নির্বাচনের দিন ঘোষণার পর উলুবেড়িয়ার ২৫ নম্বর ওয়ার্ডে একটি কালীপুজোর উদ্বোধনে এলাকার তৃণমূল প্রার্থী ও উলুবেড়িয়া থানার আইসিকে একই মঞ্চে দেখা গিয়েছে। যা নির্বাচনী বিধিকে লঙ্ঘন করেছে। এই নিয়ে উলুবেড়িয়ার মহকুমা শাসকের কাছে অভিযোগ জানিয়েছে বিজেপি।
বিশদ

19th  March, 2019
আরামবাগে অপহৃত যুবক উদ্ধার কলকাতায়, গ্রেপ্তার অপহরণকারী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুক্তিপণ নিতে গিয়েই পুলিসের হাতে ধরা পড়ে গেল অপহরণকারী। তাকে জেরা করে মধ্য কলকাতার এক গোপন ডেরা থেকে উদ্ধার করা হল অপহৃতকে। সোমবার সকালে হেয়ার স্ট্রিট ও আরামবাগ থানা যৌথ তল্লাশি চালিয়ে অপহরণ চক্রের মূল পাণ্ডাকে গ্রেপ্তার করে।
বিশদ

19th  March, 2019
 মাড়োয়ারি ফেডারেশনের হোলি উৎসবে আজ অংশ নেবেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, মঙ্গলবার দক্ষিণ কলকাতার নজরুল মঞ্চে আন্তর্জাতিক মাড়োয়ারি ফেডারেশনের আমন্ত্রণে হোলি উৎসব তথা কবি সম্মেলনে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই অনুষ্ঠানে কলকাতার মাড়োয়ারি সম্প্রদায় সহ হিন্দিভাষী মানুষদের বড়সড় অংশগ্রহণ থাকছে বলে জানা গিয়েছে।
বিশদ

19th  March, 2019
 টোটোয় চেপে খাসতালুকে ঘুরলেন অর্জুন, বসলেন পুরসভায় নিজের ঘরে

বিএনএ, বারাকপুর: বারাকপুর লোকসভা কেন্দ্রে তাঁর নাম ঘোষণা করা হয়নি। তবুও তিনি এই কেন্দ্রের সম্ভাব্য বিজেপি প্রার্থী, তা দলীয় কর্মী সমর্থকদের মুখে মুখে ঘুরছে। এরমধ্যেই সোমবার তিনি নিজের খাসতালুকে চুটিয়ে জনসংযোগ সারলেন অর্জুন সিং। জনসংযোগের পাশাপাশি চেয়ারম্যান হিসাবে তিনি পুরসভাতেও যান।
বিশদ

19th  March, 2019
 স্বামী খুনে অভিযুক্ত আইনজীবীর জামিন নাকচ হল হাইকোর্টে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইনজীবী রজত দে খুনের ঘটনায় অভিযুক্ত তাঁর স্ত্রী, আইনজীবী অনিন্দিতা দে পালের জামিনের আবেদন সোমবার খারিজ করল কলকাতা হাইকোর্টের বিচারপতি মমতাজ খান ও বিচারপতি তীর্থঙ্কর ঘোষের ডিভিশন বেঞ্চ। গত বছর ২৫ নভেম্বর খুন হন রজত। নিউটাউনে তাঁর নিজের ফ্ল্যাটে।
বিশদ

19th  March, 2019
বোকা বানাচ্ছে, বিভ্রান্ত করছে, বলছে বিজেপি-সিপিএম
জল প্রকল্পের রিজার্ভার ও লিফটিং পাম্পের জমি পরিদর্শন করলেন দপ্তরের কর্তারা

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া গ্রামীণ এলাকার একটি বড় অংশের পানীয় জলের সমস্যা মিটতে চলেছে। ইতিমধ্যেই জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের পক্ষ থেকে সাঁকরাইল, ডোমজুড়, পাঁচলা ও উলুবেড়িয়া-২ ব্লকের একটি বড় অংশের জন্য একটি ২৯৬ কোটি টাকার পানীয় জলের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এই প্রকল্পের অর্থ বরাদ্দও গত ফেব্রুয়ারি মাসে হয়েছে।
বিশদ

19th  March, 2019
কুয়ালালামপুর যাওয়ার পথে বিমানবন্দরে ২ রোহিঙ্গা সহ ধৃত ৩

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুই রোহিঙ্গা সহ তিনজনকে গ্রেপ্তার করল এনএসসিবিআই থানার পুলিস। পরিচয় লুকিয়ে ভারতীয় নথিতে কুয়ালালামপুর যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে তাদের আটক করা হয়। দীর্ঘ জিজ্ঞাসাবাদে কোনও সদুত্তর দিতে না পারায় রবিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।
বিশদ

19th  March, 2019
পঞ্চায়েত ভোটের সন্ত্রাসকে স্মরণ করাচ্ছে বিজেপি-সিপিএম
ডোমজুড়ে ২০০ কোটি টাকার পানীয় জল প্রকল্পই এবার তৃণমূলের প্রচারের হাতিয়ার
শ্রীরামপুর লোকসভা কেন্দ্র

নিজস্ব প্রতিনিধি, ডোমজুড়: ২০০ কোটি টাকার পানীয় জল প্রকল্পই এবার ডোমজুড় বিধানসভা কেন্দ্রে তৃণমূলের ভোট প্রচারের অন্যতম ইস্যু। এই বিধানসভার বিভিন্ন দেওয়ালে এই নিয়েই লেখা হয়েছে। স্বাধীনতার ৭১ বছর পর এই বিধানসভার মানুষ পর্যাপ্ত পরিস্রুত পানীয় জল পাচ্ছেন।
বিশদ

19th  March, 2019
তারকেশ্বরে গাড়ি চালককে মারধর, অভিযুক্ত ৩ সিপিএম নেতা

 বিএনএ, চুঁচুড়া: এক গাড়ি চালককে মারধর করার অভিযোগ উঠল তিন সিপিএম নেতার বিরুদ্ধে। রবিবার বিকালে ঘটনাটি ঘটেছে তারকেশ্বর থানার দক্ষিণ কেটেরায়। দীপঙ্কর মণ্ডল নামে ওই গাড়ির চালককে গুরুতর জখম অবস্থায় তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

19th  March, 2019
বিরোধীদের হাতিয়ার, মোদি সরকারকে দুষছে শাসকদল
৯ বছর কেটে গেল, আমতা-বাগনান রেল প্রকল্প আজও চালু হয়নি

সংবাদদাতা, উলুবেড়িয়া: স্থানীয় মানুষদের সুবিধার জন্য ঘোষিত প্রকল্পের শিলান্যাসের পর ৯ বছর পেরিয়ে গেলেও আমতা-বাগনানের রেল লাইন চালু নিয়ে অনিশ্চয়তা কাটল না। এমনকী রেল প্রকল্পের জন্য জমি দিয়েও রেল লাইন চালু না হওয়া এবং শিলান্যাসের ফলকও উধাও হয়ে যাওয়ায় রেল প্রকল্পের ভবিষ্যৎ নিয়ে আশঙ্কায় স্থানীয় বাসিন্দারা।
বিশদ

19th  March, 2019
 পোলবায় দেওয়াল লিখন নিয়ে বিজেপি কর্মীদের মারধর তৃণমূলের

 বিএনএ, চুঁচুড়া: দেওয়াল লিখনকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হল হুগলির পোলবায়। রবিবার রাতে শুভজিৎ ভাওয়াল নামে এক বিজেপি কর্মী অপর বিজেপি কর্মী রাহুল বাউল দাসের বাড়ির দেওয়ালে বিজেপি প্রার্থীর সমর্থনে লিখতে যান। তা নিয়ে তৃণমূল কর্মীদের সঙ্গে বচসা বাধে। তখন রাহুলকে মারধর করা হয় বলে অভিযোগ।
বিশদ

19th  March, 2019
সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রচারে কাজিপাড়ার বিস্ফোরণকে ব্যবহার, পাড়ায় নিন্দার ঝড়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘কাজিপাড়ায় আবার বোমব্লাস্ট’!- নাগেরবাজারের রাস্তার ধারে এই হোর্ডিং দেখেই চমকে গিয়েছেন অনেকে। গত অক্টোবর মাসের শুরুতে নাগেরবাজারের কাজিপাড়ায় বিস্ফোরণের স্মৃতি এখনও টাটকা। তিনজনের মৃত্যু ও অন্তত দশ জন জখম হয়েছিলেন ওই বিস্ফোরণে। যে ঘটনার এখনও কিনারা হয়নি।
বিশদ

19th  March, 2019
বউবাজার থেকে ৬০ লক্ষ টাকা সহ ধৃত লেকটাউনের বাসিন্দা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে ফের টাকা উদ্ধার শহরে। কলকাতা পুলিসের গোয়েন্দারা ‘হিসেব বহির্ভূত’ ৬০ লক্ষ টাকা সহ বউবাজার থানা এলাকা থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছেন। ধৃতের নাম দীনেশ লোহিয়া।
বিশদ

19th  March, 2019
ন্যাজাট-বসিরহাট রোড ও ত্রিমোহিনী মোড়ে ময়লার স্তূপ, অতিষ্ঠ পথচারীরা, ছড়াচ্ছে দূষণ

 সংবাদদাতা, বসিরহাট: যত্রতত্র নোংরা ফেলায় তৈরি হয়েছে আবর্জনার স্তূপ। সেখান থেকেই ছড়াচ্ছে রোগের জীবাণু। দুর্গন্ধ আর মশা-মাছির উপদ্রবে হচ্ছে পরিবেশ দূষণ। দীর্ঘদিন ধরেই এমন পরিস্থিতি বসিরহাট শহরের বেশ কিছু এলাকায়।
বিশদ

19th  March, 2019

Pages: 12345

একনজরে
দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ মার্চ: দলীয় প্রার্থীদের নাম ঘোষণায় দেরি হওয়ায় বাংলায় পিছিয়ে থেকে শুরু করছে বিজেপি। দলের কেন্দ্রীয় নেতৃত্বকে এ কথাই স্পষ্ট জানিয়ে দিল ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছোট পণ্যবাহী ট্রাকের বাজারের ৬৬ শতাংশ দখল করে নিল টাটা। তারা জানিয়েছে, টাটা এস ক্যাটিগরিতে মোট ২০ লক্ষ গাড়ি বিক্রি হয়েছে। সম্প্রতি এক বছর পূর্ণ করল টাটা এস গোল্ড। ...

 সুব্রত ধর, গড়াইমারি (ডোমকল), বিএনএ: লোকসভা ভোটের মুখে তৃণমূল নেতা খুনের ঘটনায় মুর্শিদাবাদ জেলায় রাজনৈতিক উত্তাপ বাড়ছে। সোমবার রাতে ভোটপ্রচার সেরে উপপ্রধানের সঙ্গে বাইকে চেপে বাড়ি ফেরার পথে ডোমকল পঞ্চায়েত সমিতির খাদ্য কর্মাধ্যক্ষ তৃণমূলের আলতাব শেখ (৪৫)খুন হন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বাদশ আইপিএলের ফাইনাল হবে সম্ভবত ১২ মে চেন্নাইয়ে। সোমবার আইপিএলের দ্বিতীয় পর্বের ক্রীড়াসূচি প্রকাশ করেছে বিসিসিআই। ৫ মে পর্যন্ত রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে আটটি দল একে অপরের বিরুদ্ধে খেলবে। প্লে-অফের পূর্ণ ক্রীড়াসূচি এখনও ঘোষণা করেনি বিসিসিআই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আপনার মনে ধর্মভাব জাগ্রত হবে। কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা হবে। অর্থ নিয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৬- বিজ্ঞানী আইজ্যাক নিউটনের মৃত্যু
১৮২৮- নরওয়ের নাট্যকার হেনরিক ইবসেনের জন্ম
১৮৫২- হ্যারিয়েট বিচার স্টো-এর ‘আঙ্কল টমাস কেবিন’ প্রকাশিত হল
১৯১৬- আইনস্টাইনের আপেক্ষিকতাবাদ তত্ত্বের প্রকাশ
১৯৫১- ক্রিকেটার মদনলালের জন্ম
১৯৫২- টেনিস খেলোয়াড় আনন্দ অমৃতরাজের জন্ম
১৯৬৬- গায়িকা অলকা ইয়াগনিকের জন্ম
২০০৩- ফুটবলার কৃশানু দে’র মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৯.৬৯ টাকা ৯২.৯৭ টাকা
ইউরো ৭৬.৬১ টাকা ৭৯.৫৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩০ দিবা ১০/৪৫। পূর্বফাল্গুনী ২৬/২০ অপঃ ৪/১৭। সূ উ ৫/৪৫/১১, অ ৫/৪৩/৪০, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৯/৪৪ গতে ১১/২১ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/৪৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৪ গতে ১০/১৪ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ১/১৪ মধ্যে, কালরাত্রি ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে।
৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯, বুধবার, চতুর্দশী ৯/৩৯/৫২। পূর্বফাল্গুনীনক্ষত্র সন্ধ্যা ৩/৪৫/১৪, সূ উ ৫/৪৫/৩৪, অ ৫/৪২/৪৯, অমৃতযোগ দিবা ৭/২১/১২ মধ্যে ও ৯/৪৪/৩৯ থেকে ১১/২০/১৭ মধ্যে ও ৩/১৯/২২ থেকে ৪/৫৫/০ মধ্যে এবং রাত্রি ৬/৩১/০ থেকে ৮/৫৫/৩৩ মধ্যে ও ১/৪৪/৩৯ থেকে ৫/৪৪/৩৫ মধ্যে, বারবেলা ১১/৪৪/১১ থেকে ১/১৩/৫১ মধ্যে, কালবেলা ৮/৪৪/৫৩ থেকে ১০/১৪/৩২ মধ্যে, কালরাত্রি ২/৪৪/৫৩ থেকে ৪/১৫/১৪ মধ্যে।
 ১২ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের ময়দানে তরুণ ক্রিকেটারের মৃত্যু 
খেলতে গিয়ে ফের মৃত্যু ময়দানে। এদিন খেলা চলাকালীন বাটার মাঠে ...বিশদ

01:52:56 PM

বাঁকুড়ার সালতোরায় প্রচুর জিলেটিন স্টিক উদ্ধার 

01:46:00 PM

গোয়া: আস্থাভোটে জয়ী মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত 

01:04:41 PM

বাহিনীর অতিসক্রিয়তার অভিযোগ: কমিশনে বিএসএফের আইজি 
কেন্দ্রীয় বাহিনীর অতিসক্রিয়তার অভিযোগে গতকাল রিপোর্ট চাওয়ার পর এদিন বিএসএফের ...বিশদ

12:45:00 PM

লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন না বিএসপি প্রধান মায়াবতী 

12:38:38 PM

তুরস্কে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৬.৪ 

12:33:00 PM