Bartaman Patrika
কলকাতা
 

বিয়ের দেড় মাসের মধ্যেই বধূর রহস্যজনক মৃত্যু, গ্রেপ্তার স্বামী

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিয়ের দেড়মাস কাটতে না কাটতেই এক গৃহবধূর রহস্যজনক মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য মথুরাপুরের তেঁতুলবেড়িয়া গ্রামে। অভিযোগ, পণ না দেওয়ায় শ্বশুরবাড়িতে ২১ বছরের ওই গৃহবধূকে পিটিয়ে হত্যা করা হয়েছে। বাপেরবাড়ির আত্মীয়দের অভিযোগের ভিত্তিতে পুলিস মৃতার স্বামীকে গ্রেপ্তার করেছে।
বিশদ
 ভোটের পর দমদমের তিন প্রার্থী
বই পড়ে সময় কাটালেন সৌগত, বিশ্রাম নেই শমীকের, জমিয়ে খাওয়া-দাওয়া সারলেন নেপালদেব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবারকে সাধারণত সপ্তাহের প্রথম কাজের দিন ধরা হয়। কিন্তু দমদম লোকসভা কেন্দ্রের প্রার্থীদের কাছে এই সোমবার ছিল কার্যত ছুটির দিন। ভোটের জন্য টানা দু’মাসের বেশি প্রচার ও ভোট সংক্রান্ত নানা কাজে চূড়ান্ত ধকলের পর ক্ষণিকের অবসর মিলেছে এদিন।
বিশদ

21st  May, 2019
  কুলতলিতে এজেন্ট বসা নিয়ে গোলমাল, পুলিসকে মারধর, গ্রেপ্তার তৃণমূলের উপপ্রধান সহ ১০

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: এজেন্ট বসা নিয়ে রবিবার সকালে বিজেপির সঙ্গে তৃণমূলের ঝামেলা হয়। বিকেলের পর আবারও এজেন্ট বসা নিয়ে ঝামেলা শুরু হয়। এমনকী, তৃণমূলের বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগও ওঠে।
বিশদ

21st  May, 2019
গোসাবা থেকে ভোট ডিউটি সেরে
বাড়ি ফেরার পথে নদীতে
পড়ে মৃত কলকাতার বাসিন্দা

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা এবং কলকাতা: ভোটের কাজ সেরে আর বাড়ি ফেরা হল না মধ্য কলকাতার তালতলার বাসিন্দা ভোলানাথ হাজরার। নদী পেরনোর সময়ে ভুটভুটি থেকে পড়ে তলিয়ে গেলেন ৫৫ বছর বয়সি পূর্ত দপ্তরের এই চতুর্থ শ্রেণীর কর্মী।
বিশদ

21st  May, 2019
  খড়দহ, বরানগরে বিরোধীদের উপর হামলা চালানোর অভিযোগ ভিত্তিহীন বলল তৃণমূল

বিএনএ, বারাকপুর: দমদম লোকসভায় এলাকায় ভোট পরবর্তী হিংসা অব্যাহত রয়েছে। খড়দহ, বরানগর, নিউ বারাকপুর সহ একাধিক জায়গায় বিরোধী দলের কর্মীদের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে। সিপিএম নেতা কিশোর গঙ্গোপাধ্যায় বলেন, বরানগরের কুঠিঘাটে রামেশ্বর স্কুলে মিঠুন চক্রবর্তী নামে এক দলীয় এজেন্ট ছিলেন। ভোট শেষ হওয়ার পরই ওই এজেন্ট সহ পাঁচজনের উপর হামলা চালানো হয়।
বিশদ

21st  May, 2019
  জেলার বিভিন্ন প্রান্তে আক্রান্ত বিজেপি, অভিযুক্ত শাসকদল

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সপ্তম তথা শেষ দফার ভোট মিটে গেলেও, দক্ষিণ ২৪ পরগনা জেলায় রাজনৈতিক হিংসার ঘটনা অব্যাহত। জেলার বিভিন্ন প্রান্তে বিজেপি কর্মী এবং পোলিং এজেন্টদের মারধরের অভিযোগ উঠেছে। ভাঙচুর করা হয়েছে তাঁদের ঘরবাড়িও।
বিশদ

21st  May, 2019
  বেআইনি নির্মাণ বন্ধে কঠোর হচ্ছে হাওড়া
পুরসভা, নোটিস ৩০টি নির্মাণকারী সংস্থাকে

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরে বেআইনি নির্মাণ বন্ধ করতে কঠোর পদক্ষেপ নেওয়া শুরু করল হাওড়া পুরসভা। প্রায় ৩০টি নির্মাণকারী সংস্থাকে নোটিস দিয়ে কাজ বন্ধ করতে বলা হয়েছে। এছাড়াও পাঁচটি বেআইনি নির্মাণ ভেঙে ফেলার জন্য পুরসভার পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

21st  May, 2019
হাওড়ায় আইনজীবী নিগ্রহ কাণ্ড
অভিযুক্ত পুলিস কর্তাদের আড়াল করার
চেষ্টা টিকবে না, কড়া অবস্থান হাইকোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচনী আচরণবিধি বজায় থাকায় হাওড়া আদালতে আইনজীবী নিগ্রহে অভিযুক্ত পুলিসদের বিরুদ্ধে রাজ্য সরকার কোনও পদক্ষেপ করতে পারেনি। সোমবার রাজ্য সরকারের এই যুক্তির তীব্র সমালোচনা করল কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।
বিশদ

21st  May, 2019
শিয়ালদহে ট্রেন থেকে উদ্ধার মৃতদেহ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ট্রেন থেকে উদ্ধার হল এক বৃদ্ধের মৃতদেহ। সোমবার ঘটনাটি ঘটেছে শিয়ালদহ স্টেশনে। রেল সূত্রের খবর, এদিন বিকেল ৩টে ৫৫ মিনিট নাগাদ ডাউন নৈহাটি লোকাল স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে ঢোকে।
বিশদ

21st  May, 2019
হরিদেবপুরে ছেলের
হাতে খুন হলেন মা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের হাতে খুন হলেন মা। রবিবার ঘটনাটি ঘটেছে হরিদেবপুর থানার করুণাময়ীতে। মৃতার নাম অপু সরকার (৪৪)। ছুরি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে তাঁকে খুন করা হয় বলে অভিযোগ। পরে গুণধর ছেলে নিজেই এসে থানায় আত্মসমর্পণ করে। পুলিস জানিয়েছে, ওই যুবক মানসিক ভারসাম্যহীন। মায়ের সঙ্গে ঝামেলা থেকেই সে এই ঘটনা ঘটিয়েছে বলে পুলিসকে জানিয়েছে।
বিশদ

21st  May, 2019
সকাল থেকে ছুটলেন সায়ন্তন
নুসরত এসে বলে গেলেন, আমি ‘বি পজিটিভ’

সায়ন্ত ভট্টাচার্য, বসিরহাট: ‘দাদা, হিঙ্গলগঞ্জের সাহেবখালি পঞ্চায়েতের পুকুরিয়া গ্রামে ১৮৯ এবং ১৮৮ নম্বর বুথে সাধারণ মানুষ ভোট দিতে আসতে পারছেন না।’ এই কথা বলার সঙ্গে সঙ্গেই পাশে থাকা আরও একজন ফোন কান থেকে নামিয়ে বললেন, ‘দাদা, মিনাখাঁর প্রায় সব বুথ থেকেই আমাদের এজেন্টকে বের করে দিয়েছে।’ একটার পর একটা ফোন।
বিশদ

20th  May, 2019
 ভোট শেষ হল নির্বিঘ্নেই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বিঘ্নেই শেষ হল দিল্লির মসনদ দখলের মহাসংগ্রামের শেষ পর্ব। এই পর্বে রবিবার কলকাতা ও দুই ২৪ পরগনা মিলিয়ে যে ন’টি আসনের জনমত ইভিএম বন্দি হয়েছে, সেই এলাকাগুলিতে কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া গোটা ভোটপর্ব ছিল শান্তিপূর্ণ। ষষ্ঠ দফার ভোটের অশান্তির বাতবরণের পুনরাবৃত্তি ঠেকাতে কড়া ব্যবস্থা গ্রহণ করেছিল নির্বাচন কমিশন। কমিশন সূত্রে জানা গিয়েছে, এদিন বিকেল পাঁচটা পর্যন্ত রাজ্যের ন’টি লোকসভা কেন্দ্রে গড়ে ভোট পড়েছে ৭২.৯১ শতাংশ।
বিশদ

20th  May, 2019
ভাটপাড়া উপনির্বাচনে অর্জুন
বাহিনীর তাণ্ডব, গুলি, বোমা
মদন মিত্রর উপর হামলার চেষ্টা

 হরিহর ঘোষাল. কাঁকিনাড়া, বিএনএ: রবিবার দুপুরে অর্জুন বাহিনীর তাণ্ডবে ভাটপাড়ার কাঁটাপুকুর এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়। মুড়িমুড়কির মতো এলাকায় এলোপাথাড়ি বোমা পড়ে, গুলি চলে। পুলিসের গাড়ি ভাঙচুর করে উল্টে দেওয়া হয়।
বিশদ

20th  May, 2019
  কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মথুরাপুর লোকসভার সাগর বিধানসভা কেন্দ্রের ১৬ নম্বর হিন্দোলকেটকি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে বিজেপিকে ভোট দেওয়ার জন্য কেন্দ্রীয় বাহিনী প্রভাবিত করেছে বলে অভিযোগ উঠেছে।
বিশদ

20th  May, 2019
গার্ডেনরিচ-মেটিয়াবুরুজে ভোট
মুচকি হাসি বন্দর ‘শাহেনশাহ’ সামসুজ্জামানের, রহমত দেখালেন ‘ভি’ চিহ্ন, আনোয়ার ছুটলেন দিনভর

বিশ্বজিৎ দাস, বন্দর এলাকা: ব্রেকফাস্টে এক গ্লাস মুসাম্বির জ্যুস, দুটো ডিম, প্রোটিন পাউডার আর বেলের শরবত! ১৯ মে সকালটা তাই খেয়ে শুরু করলেন বন্দর এলাকার ‘শাহেনশাহ’ (অনেকে যদিও বলেন, আগে ছিলেন)। সকাল পাঁচটায় ঘুম থেকে ওঠা। তারপর এই ব্রেকফাস্ট।
বিশদ

20th  May, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের কৃষকদের মধ্যে মাশরুম ও ব্রোকলি চাষে আগ্রহ বাড়াতে উদ্যোগ নিয়েছে জেলা উদ্যানপালন দপ্তর। এব্যাপারে তারা বেশকিছু পরিকল্পনা গ্রহণ করেছে। দপ্তর ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছর মাধ্যমিকের প্রথম দশে জায়গা করে নিল ৫১ জন পরীক্ষার্থী। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নয়াদিল্লি, ২১ মে (পিটিআই): নির্বাচনী প্রচারে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে একাধিকবার টেনে এনে কংগ্রেসকে নিশানা করেছিলেন। কখনও বফর্স কেলেঙ্কারির প্রসঙ্গ টেনে রাজীব গান্ধীকে ‘ভ্রষ্টাচারী নম্বর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গোপন প্রেম, গোপন থাকবে না। ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো, বয়স্করা একটু সাবধানী হবেন। ঠান্ডা লাগা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্টটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯২ টাকা ৭০.৬১ টাকা
পাউন্ড ৮৭.১৮ টাকা ৯০.৩৮ টাকা
ইউরো ৭৬.৫০ টাকা ৭৯.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৮/১৮ রাত্রি ২/৪১। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৪/৫৭/৫৩, অ ৬/৮/৩০, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে।
৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৪/৪৯/৫ রাত্রি ২/৫২/৫৯। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৭/২১, অ ৬/১০/৪১, অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৪/১ গতে ১/১৩/১১ মধ্যে, কালবেলা ৮/১৫/৪১ গতে ৯/৫৪/৫১ মধ্যে, কালরাত্রি ২/১৫/৪১ গতে ৩/৩৬/৩১ মধ্যে।
১৬ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
জোড়াসাঁকোতে আজ পুনর্নির্বাচন

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের জোড়াসাঁকো বিধানসভার সংস্কৃত কলেজের ১ নম্বর ...বিশদ

08:10:00 AM

আজকের রাশিফল
মেষ: ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো। বৃষ: হঠাৎ প্রাপ্তি, যশ সুনাম দিতে পারে। ...বিশদ

08:07:00 AM

বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো
আধুনীকিকরণ হবে। তাই বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো। ২০১৭ সালের ...বিশদ

08:00:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম১৮৫৯: গোয়েন্দা শার্লক ...বিশদ

07:50:00 AM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

21-05-2019 - 04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

21-05-2019 - 03:53:16 PM