Bartaman Patrika
কলকাতা
 

ফের ‘পুকুর চুরি’র অভিযোগ পুঁটিয়ারির পঞ্চাননতলায়

আক্ষরিক অর্থেই ‘পুকুর চুরি’! ফের এই অভিযোগ উঠল খাস কলকাতায়। আবর্জনা, রাবিশ ফেলে ধীরে ধীরে জলাশয় ভরাট করে ফেলার চক্রান্ত চলছে বলে অভিযোগ কলকাতা পুরসভার ১১৫ নম্বর ওয়ার্ডের পঞ্চাননতলা রোডের বাসিন্দাদের।
বিশদ
শেয়ারে বিনিয়োগের টোপ দিয়ে শহরে লাফিয়ে বাড়ছে প্রতারণা

ফেসবুক কার্যত ছেঁয়ে গিয়েছে ভুয়ো বিনিয়োগের ফাঁদে! দেওয়া হচ্ছে ভুয়ো বিজ্ঞাপন। সেগুলির মূল নির্যাস একটাই, ‘জলের দরে শেয়ার কিনে দু’মাসের মধ্যে  কোটিপতি হোন।’ এমন বিজ্ঞাপনের মাধ্যমে বিনামূল্যে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিয়ে বা‘লিঙ্কে’ ক্লিক করে ফাঁদে পা দিলেই সর্বনাশ
বিশদ

পথ দুর্ঘটনায় মৃত্যু

পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক যুবকের। ঘটনাটি ঘটেছে কাকদ্বীপের হারউড পয়েন্ট কোস্টাল থানার গঙ্গাধরপুর রোডে স্বরূপনগরে। মৃতের নাম সুকান্ত মণ্ডল (৩৮)। বাড়ি কাকদ্বীপের মাঝের পাড়ায়।
বিশদ

সিলিন্ডার ফেটে মৃত্যু

গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে মৃত্যু হল এক  বধূর। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে দেগঙ্গার বেড়াচাঁপা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের অম্বিকানগর গ্রামে। পুলিস জানিয়েছে, মৃত বধূর নাম সুজাতা শেঠ (৫২)। মৃতার স্বামী অমর শেঠ বলেন, রবিবার সন্ধ্যায় বাড়িতে গ্যাস সিলিন্ডার জ্বালিয়ে চা বানাচ্ছিলেন উনি।
বিশদ

পণের দাবি, বধূকে খুনের অভিযোগ

রবিবার রাতে এক গৃহবধূকে খুনের অভিযোগে উত্তেজনা ছড়াল দেগঙ্গায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত গৃহবধূর নাম বিপাশা সুলতানা (২৪)। স্বামী জামালউদ্দিন মণ্ডল, শ্বশুর ছবদার আলি সহ চারজনের নামে দেগঙ্গা থানায় অভিযোগ দায়ের করেছেন মৃতার বাবা।
বিশদ

দুর্ঘটনা থেকে শিক্ষা, এবার মেলার আগে ভক্তদের সচেতনতায় ব্যানার প্রশাসনের

স্নান করতে নেমে নদীতে ডুবে মৃত্যু হয়েছিল এক কলেজ পড়ুয়ার। দু’দিন নিখোঁজ থাকার পর রবিবার উদ্ধার হয় তাঁর দেহ। সেখানেই আজ, মঙ্গলবার শুরু হচ্ছে গঙ্গা মেলা। সেই দুর্ঘটনা থেকে শিক্ষা নিয়ে প্রশাসনের তরফ থেকে সাধারণ মানুষের সাবধানতা এবং সচেতনতার জন্য ঘটনাস্থলে টাঙানো হয়েছে ব্যানার।
বিশদ

শহরে জলনিকাশি, গ্রামে পানীয় জলের সমস্যাকে ইস্যু করে প্রচার বিরোধীদের

ভোট আসে, ভোট যায়। সুরাহা হয় না জমে থাকা কিছু সমস্যার। ফি বছর ভারী বৃষ্টি হলেই জমা জলে দুর্ভোগ পোহাতে হয় বাসিন্দাদের। শহরের জলনিকাশি ব্যবস্থা নিয়ে এমনই অভিযোগ বারুইপুরের বাসিন্দাদের।
বিশদ

হালিশহরের চেয়ারম্যান মাদক মামলায় জড়িত, এবার অভিযোগ অর্জুন সিংয়ের

বিজেপির প্রার্থী হওয়ার পর তৃণমূল নেতাদের বিরুদ্ধে একের পর এক অভিযোগ তুলছেন অর্জুন সিং। এবার হালিশহর পুরসভার চেয়ারম্যান শুভঙ্কর ঘোষের বিরুদ্ধে মাদক মামলায় যুক্ত থাকার অভিযোগ করলেন তিনি।
বিশদ

মেকআপ আর্টিস্টকে ধর্ষণ, ধৃত প্রোডাকশন ম্যানেজার

বকখালির হোটেলে এক মহিলা মেক-আপ আর্টিস্টকে ধর্ষণের অভিযোগে ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার পুলিস এক প্রোডাকশন ম্যানেজারকে গ্রেপ্তার করল। পুলিস জানিয়েছে, ধৃত প্রোডাকশন ম্যানেজারের নাম রাহুল ঘোষ।
বিশদ

পুত্রসন্তানের জন্ম দেওয়ার পর আকস্মিক মৃত্যু

বসিরহাটের বদরতলা এলাকার একটি নার্সিংহোমে সন্তান প্রসবের পরেই এক মায়ের মৃত্যুর অভিযোগ। ঘটনায় নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছেন পরিবারের লোকজন। জানা গিয়েছে, মৃতার নাম আসমা বিবি (৩৫)।
বিশদ

স্কুটিতে হনুমানের লাফ, আহত তিন

সপরিবারে স্কুটি চেপে যাচ্ছিলেন এক দম্পতি। আচমকা রাস্তার পাশে থাকা একটি বাড়ির ছাদের উপর থেকে একটি হনুমান লাফ দিয়ে স্কুটির সামনে চলে আসে। নিয়ন্ত্রণ হারিয়ে স্কুটিটি ছিটকে পড়ে রাস্তায়।
বিশদ

গাছ কাটায় উত্তেজনা

কল্যাণী থানার সাহেববাগান এলাকায় সোমবার সকালে গাছ কাটাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল। গ্রামবাসীদের একাংশের অভিযোগ, একটি বেসরকারি ট্রাস্টি বোর্ডের কর্মকর্তারা সম্পূর্ণ বেআইনিভাবে শিরিষ গাছ সহ বিভিন্ন গাছ ওই বাগান থেকে কেটে নিয়ে যাচ্ছিল।
বিশদ

তৃণমূলে যোগদান

সিপিএম, কংগ্রেস থেকে প্রায় ৮০ জন কর্মী, সমর্থক যোগদান করলেন তৃণমূল কংগ্রেসে। সোমবার বিকেল পাঁচটা থেকে বসিরহাটের মাটিয়া থানার বেগমপুর বিবিপুর গ্রাম পঞ্চায়েতের বড় গোবরা গ্রামে একটি সভা থেকে তৃণমূলে যোগ দেন তাঁরা
বিশদ

পুড়ে যাওয়া দোকান পরিদর্শনে বিধায়ক

সোমবার দুপুরে ভাণ্ডারখালি বাজারে পুড়ে যাওয়া দোকানঘরগুলি পরিদর্শন করলেন হিঙ্গলগঞ্জের বিধায়ক দেবেশ মণ্ডল। ওই বাজারে বাপ্পাদিত্য মণ্ডল ও রঞ্জিত মণ্ডল নামে দুই তৃণমূল কর্মীর দোকান রবিবার সকালে আগুনে পুড়ে যায়।
বিশদ

টিটাগড় বাজারে পুড়ে ছাই দু’টি দোকান

রবিবার গভীর রাতে টিটাগড় বাজারে দু’টি দোকানে বিধ্বংসী আগুন লাগে। তার মধ্যে একটি বড় কাপড়ের দোকান রয়েছে। খবর পেয়ে দমকলের দু’টি ইঞ্জিন এসে আগুন নেভানোর কাজ শুরু করলেও ততক্ষণে সমস্ত কিছুই পুড়ে যায়
বিশদ

Pages: 12345

একনজরে
শপিং মলের পর এবার গির্জা। ফের ছুরি নিয়ে হামলা অস্ট্রেলিয়ার সিডনিতে। সোমবার আচমকা ছুরির আঘাতে আহত হয়েছেন গির্জার বিশপ সহ আরও বেশ কয়েকজন পুণ্যার্থী। জখম ...

দেশজুড়ে আদর্শ নির্বচনী আচরণবিধি চলছে। ১৯ এপ্রিল প্রথম দফার নির্বাচন। ওই দিন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে ভোট। কিন্তু বিতর্ক বেঁধেছে আবাস যোজনার ফর্ম পূরণকে কেন্দ্র করে। ...

নিজেদের মধ্যে সব দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে বলে তৃণমূল নেতাদের সাফ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার হলদিয়ায় একটি হোটেলে তমলুক লোকসভার ...

রাজ্য ও রাজ্যপালের সংঘাতে মধ্যস্থতা করতে ইউজিসি প্রাক্তন চেয়ারম্যান, নিয়েপা’র অধ্যাপক এবং সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রাক্তন ভাইস চেয়ারম্যানদের নিয়ে নাগরিক কমিশন গঠিত হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আমার নাম অরবিন্দ কেজরিওয়াল, আমি কোনও সন্ত্রাসবাদী নই, জেল থেকে বার্তা আপ প্রধানের

01:45:13 PM

সলমনের বাড়ির বাইরে গুলি চালানোর আগে তিনবার রেকি করে ধৃতরা, জানাল মুম্বই পুলিস

01:42:05 PM

স্বরাষ্ট্র মন্ত্রক ভবনে অগ্নিকাণ্ড
স্বরাষ্ট্র মন্ত্রকে আচমকাই অগ্নিকাণ্ড। আজ, মঙ্গলবার দিল্লিতে রাইসিনা হিলসে নর্থ ...বিশদ

01:37:02 PM

কোনও প্ররোচনায় পা দেবেন না: মমতা বন্দ্যোপাধ্যায়

01:27:53 PM

তামিলনাড়ুতে স্ট্যালিন, উত্তরপ্রদেশে অখিলেশ, পাঞ্জাবে কেজরিওয়াল ও আমরা এখানে জিতব: মমতা বন্দ্যোপাধ্যায়

01:26:08 PM

বিজেপি ২০০ পার হবে না: মমতা বন্দ্যোপাধ্যায়

01:24:54 PM