Bartaman Patrika
কলকাতা
 

পাল্টা তোপ দাগলেন অর্জুন
২১ জুলাই নিয়ে বারাকপুর মহকুমা উন্মাদনাহীন, জ্যোতিপ্রিয় দাবি দ্বিগুণ জমায়েতের

 বিএনএ, বারাকপুর: পরিবর্তনের বারাকপুর মহকুমায় ২১ জুলাই কার্যত উন্মাদনাহীন। ২১ জুলাই নিয়ে শনিবার তেমন দেখা গেল না প্রচার। বা সাধারণ মানুষের কৌতূহল। এই মহকুমা এলাকা থেকে কতজন ধর্মতলার জনসভায় অংশ নেবেন, তা নিয়ে সন্দিহান শাসক দল।
বিশদ
আজকের সভায় লোক জমায়েত ও কাল
মমতার বৈঠক নিয়ে তটস্থ জেলা নেতারা

 বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: একদিকে ২১ জুলাইয়ের সভায় রেকর্ড জনসমাগম করানোর লক্ষ্যে পরিশ্রম, অন্যদিকে ২২ জুলাই মুখ্যমন্ত্রীর বৈঠকে হাজিরা। দুই বড় ইভেন্টের জোড়া ধাক্কায় এখন ত্রাহী দশা জেলা পরিষদের সভাধিপতি থেকে কর্মাধ্যক্ষদের। কোনওভাবে এই দুটি দিন পার করতে পারলে সকলেই যেন হাঁফ ছেড়ে বাঁচেন।
বিশদ

21st  July, 2019
এয়ারপোর্টের কাছে পুলিসকে বোকা
বানিয়ে গাড়ি থেকে পালাল ২ বন্দি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিসকে বোকা বানিয়ে গাড়ি থেকে পালিয়ে গেল দুই বন্দি। গত ১৭ জুলাই এয়ারপোর্ট থানা এলাকায় ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়ার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করছিল পুলিস। পরে তাদের আদালতে তুলে নিজেদের হেফাজতেও নেয় পুলিস।
বিশদ

21st  July, 2019
আইন কার্যকর করার কড়া দাওয়াই মেয়রের
পুরসভাই ফাঁকা জমির আবর্জনা সাফ
করবে, বিনিময়ে খরচ মেটাবে মালিক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিগত দিনে বিধানসভায় কলকাতা পুরসভার ১৯৮০ সালের আইনের ৪৯৬ নং ধারার উপর সংশোধনী বিল পাশ করে বলা হয়েছিল, কারও ফাঁকা জমিতে যদি জঙ্গল বা আবর্জনা পড়ে থাকে, তাহলে সেটির মালিককে তিনবার নোটিস দিয়ে সতর্ক করা হবে।
বিশদ

21st  July, 2019
তৃণমূলের গোষ্ঠী কোন্দলে গয়েশপুরে বোমাবাজি, বাড়ি ভাঙচুর

 বিএনএ, বারাকপুর: শুক্রবার রাতে গয়েশপুর পুরসভায় ৯ নম্বর ওয়ার্ডে ব্যাপক বোমাবাজি ও বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটল। ৭ জন তৃণমূল সমর্থকের বাড়ি ভাঙচুর করা হয়েছে। আক্রান্তদের একাংশের অভিযোগ, শাসক দলেরই একটি গোষ্ঠী এই ভাঙচুরের ঘটনায় জড়িত।
বিশদ

21st  July, 2019
মন্ত্রীর বাড়ি থেকে টাকা চুরির চেষ্টা, ধৃত ২ মহিলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোলে এক দুধের শিশুকে নিয়ে ভিক্ষুক সেজে মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের বাড়িতে এসে টাকা চুরি করে পালানোর চেষ্টা করল দুই মহিলা। কিন্তু শোভনদেববাবুর ছেলের নজরে পড়ে যাওয়ায় ধরা পড়ে গেল ওই দু’জন। শনিবার এমনই ঘটনা ঘটেছে মন্ত্রীর রূপনারায়ণ নন্দন লেনের বাড়িতে।
বিশদ

21st  July, 2019
ফেসবুকে মহিলার অশালীন ছবি,
হরিয়ানা থেকে গ্রেপ্তার পেন্টার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেসবুকে এক মহিলার একাধিক ভুয়ো প্রোফাইল তৈরি করার পাশাপাশি তাতে অশালীন ছবি পোস্ট করা সহ মোটা টাকা দাবি করা ও যৌন চাহিদা মেটানোর আব্দার করার অভিযোগে হরিয়ানা থেকে এক পেন্টারকে গ্রেপ্তার করলেন কলকাতা পুলিসের সাইবার থানার গোয়েন্দারা।
বিশদ

21st  July, 2019
বাসন্তী হাইওয়েতে দুর্ঘটনায়
মৃত্যু হল স্বামীর, জখম স্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাসন্তী হাইওয়েতে ফের দুর্ঘটনায় মৃত্যু হল এক বাইকচালকের। নাম সুজয় বর (২৮)। দুর্ঘটনায় গুরুতর জখম বাইক চালকের স্ত্রী রীনা বর। শনিবার সকাল আটটা নাগাদ বাসন্তী হাইওয়ের চৌবাগাতে বেসরকারি বাস ও বাইকের মুখোমুখি সংঘর্ষ হলে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
বিশদ

21st  July, 2019
  কাটমানি: বাগদায় কং পঞ্চায়েত সদস্যকে মারধর প্রধানের

 বিএনএ, বারাসত: কাটমানির বিরুদ্ধে মুখ খোলায় বাগদায় কংগ্রেসের পঞ্চায়েত সদস্যকে মারধর ও পার্টি অফিস ভাঙচুর করার অভিযোগ উঠল শাসক দলের পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। এই ঘটনার জেরে এলাকায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। যদিও পঞ্চায়েত প্রধান এই অভিযোগ অস্বীকার করেছেন। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।
বিশদ

21st  July, 2019
মোবাইল চোর সন্দেহে নগ্ন করে বিছুটি
পাতা ঘষার অভিযোগ বনগাঁয়

 বিএনএ, বারাসত: মোবাইল চোর সন্দেহে বনগাঁয় এক রিকশ চালককে নগ্ন করার পর শরীরে বিছুটি পাতা ঘষে মারধর করার অভিযোগ উঠল এক দোকানদারের বিরুদ্ধে। পাশবিক এই ঘটনায় বনগাঁ জুড়ে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, অভিযোগের তদন্ত শুরু হয়েছে।
বিশদ

21st  July, 2019
 হৃদয়পুরে স্ত্রীর প্রেমিককে ধারলো অস্ত্রের কোপ, পলাতক স্বামী

 বিএনএ, বারাসত: ধারালো অস্ত্র দিয়ে স্ত্রীর প্রেমিককে খুনের চেষ্টা করল স্বামী। তবে স্থানীয় মানুষের তৎপরতায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন আক্রান্ত প্রেমিক। শনিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে বারাসতের হৃদয়পুর স্টেশনে। আক্রমণকারী স্বামী পালিয়ে গিয়েছে।
বিশদ

21st  July, 2019
  রোগীর মৃত্যুতে গাফিলতির অভিযোগ, বিক্ষোভ হাসপাতালে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোগীর মৃত্যুতে গাফিলতির অভিযোগ তুলে হাসপাতালের সামনে বিক্ষোভ দেখালেন মৃতের পরিজনরা। শুক্রবার গভীর রাতে এমনই ঘটনা ঘটেছে ভবানীপুর থানা এলাকার এক হাসপাতালে। বিশদ

21st  July, 2019
কুন্তীঘাটে সুতো কারখানা থেকে গ্যাস
বেরনোয় এলাকায় আতঙ্ক, অবরোধ

 বিএনএ, চুঁচুড়া: হুগলির কুন্তীঘাটে একটি সুতো কারখানা থেকে গ্যাস বের হওয়াকে কেন্দ্র করে শুক্রবার রাতে এলাকায় তীব্র আতঙ্ক ছড়ায়। রাতেই কুন্তীঘাট সংলগ্ন শেরপুর গ্রামের বেশ কিছু বাসিন্দা অসুস্থ হয়ে পড়লে ক্ষুব্ধ বাসিন্দারা পথ অবরোধ করেন। পাশাপাশি কারখানার গেটেও বিক্ষোভ দেখাতে শুরু করে। পরে পুলিস এসে পরিস্থিতি আয়ত্তে আনে।
বিশদ

21st  July, 2019
সজল কাঞ্জিলালের মৃত্যুতে নিরপেক্ষ তদন্তের দাবি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে সজল কাঞ্জিলালের মৃত্যুর ঘটনায় জনস্বার্থ মামলা হল। অভিযুক্ত নিজেই নিজের বিচার করতে পারে না। এই যুক্তিতে মেট্রো রেল কর্তৃপক্ষের তদন্ত বাতিল করে স্বাধীন, নিরপেক্ষ তদন্তের দাবি তোলা হয়েছে।
বিশদ

21st  July, 2019
হরিপালে পুলিসি অত্যাচারের প্রতিবাদে
দলীয় কর্মীদের বাড়িতে বিজেপি নেতৃত্ব

সংবাদদাতা, হরিপাল: হরিপালের জেজুর পঞ্চায়েতের অন্তর্গত রাজবল্লভবাটি গ্রামে পুলিসি অত্যাচারের বিরুদ্ধে শনিবার সকালে দলীয় কর্মীদের বাড়িতে গেলেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু ও আরামবাগ জেলা সাংগঠনিক সভাপতি বিমান ঘোষ। আক্রান্ত পরিবারের সঙ্গে কথা বলে হরিপাল থানায় গিয়ে গ্রামে পুলিসি অত্যাচার বন্ধ করার দাবি জানান।
বিশদ

21st  July, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবারই প্রথম হাওড়ার শৈলেন মান্না স্টেডিয়ামে ডুরান্ড কাপের ৬টি ম্যাচ হবে। এর আগে হাওড়ায় এই রকম সর্বভারতীয় ম্যাচ হয়নি। তাই নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে শৈলেন মান্না স্টেডিয়াম। এর জন্য হাওড়া পুরসভা জোরকদমে স্টেডিয়ামের পরিকাঠামোগত উন্নয়নে বিশেষ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কর্মীরা কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারে বেতন পাবেন কি না, এই বিতর্ক প্রায় দু’বছর ধরে অমীমাংসিত রয়েছে। হাইকোর্টে দু’দফায় এবং পরবর্তীকালে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) এর শুনানি হয়। হাইকোর্টের সর্বশেষ রায় অনুযায়ী, এই বিষয়টির চূড়ান্ত ফয়সালা ...

সংবাদদাতা, কুমারগ্রাম: ভারী বর্ষণের কারণে আলিপুরদুয়ার পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের সূর্যনগরের ম্যাকউইলিয়াম আর আর প্রাইমারি ইংরেজি মাধ্যম স্কুল জলমগ্ন হয়ে আছে। ক্লাস রুমের ভেতরেও হাঁটু ...

 মুম্বই, ২৩ জুলাই: জন্মদিনে উপহার ১০১ টাকা। এক গরিব মহিলা শ্রমিকের কাছ থেকে এই উপহার পেয়ে কেঁদে ফেললেন মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। ওই মহিলার নাম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সম্পত্তি নিয়ে মামলা-মোকদ্দমার সম্ভাবনা আছে। বৃষ: কর্মক্ষেত্রে স্থিতাবস্থা বজায় ...বিশদ

08:11:49 AM

মেয়াদ বাড়ল আয়কর রিটার্ন ফাইলের
২০১৮-১৯ আর্থিক বছরের জন্য আয়কর রিটার্ন ফাইলের চূড়ান্ত মেয়াদ ৩১ ...বিশদ

08:10:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু১৮৮৪- ...বিশদ

07:50:00 AM

কর্ণাটক: আস্থা ভোটে হার কংগ্রেস-জেডি(এস) জোটের 

23-07-2019 - 07:47:35 PM

কর্ণাটক বিধানসভায় আস্থাভোট শুরু হল 

23-07-2019 - 07:22:00 PM

রাজাবাজারে গুলি চালানোর ঘটনায় ধৃত ২ 

23-07-2019 - 06:24:00 PM