Bartaman Patrika
কলকাতা
 
 

 ভোটকেন্দ্রের উদ্দেশে রওনা হচ্ছেন কর্মীরা। কলকাতায় তোলা পিটিআইয়ের ছবি।

কলকাতা দক্ষিণ
রাজীব গান্ধীর ‘ন্যায়’ প্রকল্পই হাতিয়ার
পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার মিতার

বীরেশ্বর বেরা, কলকাতা: বালিগঞ্জ ফার্ন রোডের অভিজাত এলাকায় সাদা রঙের দোতলা বাড়ির বাসিন্দা মিতা চক্রবর্তী। এবার তিনি কলকাতা দক্ষিণ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। প্রথমবার নির্বাচনে দাঁড়ালেও উৎসাহে কোনও খামতি নেই। এদিন সকাল সকাল হাল্কা টিফিন সেরে বেরিয়ে পড়েন প্রচারে।
বিশদ
রোদে কাজ করা ট্রাফিক কর্মী ও সিভিকদের
জল, ওআরএস দিচ্ছে জেলা পুলিস

 সংবাদদাতা, উলুবেড়িয়া: গ্রীষ্মের তীব্র দাবদাহে পুড়ছে গোটা রাজ্য। সূর্যের প্রখর তাপে কার্যত নাস্তানাবুদ সাধারণ মানুষ। সন্ধ্যায় মাঝেমধ্যে কালবৈশাখীর দু’এক পশলা বৃষ্টি হলেও সকাল হলেই যে কে সেই গরমে জ্বালাপোড়া ধরে যাচ্ছে গায়ে।
বিশদ

16th  May, 2019
 ডায়মন্ডহারবার
ঝাঁ চকচকে উন্নয়নের উচ্ছ্বাসও ঢাকা
পড়ছে নব্য তৃণমূলের ‘দাদাগিরি’র দাপটে

 সৌম্যজিৎ সাহা, ডায়মন্ডহারবার: নদীর পাড় ধরে যেতে যেতে দেখা গেল জায়গায় জায়গায় নতুন কাজ হচ্ছে। কোথাও দেখা মিলল বড় বড় লোহার পাইপ ফেলা রয়েছে। কোথাও চলছে নির্মাণ কাজ। এটি ডায়মন্ডহারবারের গঙ্গার পাড়। সপ্তাহান্তিক পর্যটন কেন্দ্র হিসেবেই বেশি জনপ্রিয় এই জায়গা।
বিশদ

16th  May, 2019
 লোকসভা কেন্দ্র: দমদম
বিধানসভা ভোটের ভরাডুবি বাঁচিয়ে কামারহাটিতে হাড্ডাহাড্ডি লড়াইয়ের চ্যালেঞ্জ তৃণমূলের

 হরিহর ঘোষাল, কামারহাটি, বিএনএ: গত লোকসভা কিংবা বিধানসভা নির্বাচনে কামারহাটি কেন্দ্রে তৃণমূলের মূল প্রতিপক্ষ ছিল সিপিএম। বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূলের ভরাডুবি হয়েছিল। শাসক দলের থেকে ছিনিয়ে নিয়ে সিপিএম জোট প্রার্থী এই কেন্দ্রে জয়ী হয়েছিলেন।
বিশদ

16th  May, 2019
পুলিসি জেরায় স্বীকার ধৃতদের
স্বামীকে মদ খাইয়ে বেহুঁশ করে একাধিক
পুরুষের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি করেছিল জ্যোতি

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: স্বামী তারক দাসকে মদ খাইয়ে বেহুঁশ করে দিনের পর দিন একাধিক পুরুষের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি করেছিল সাঁকরাইলের আড়গোড়ি শ্রীপল্লির বাসিন্দা জ্যোতি দাস। কিন্তু, স্বামী এই নিয়ে প্রতিবাদ করাতেই পরিকল্পিতভাবে তাঁকে খুন করা হয়েছে।
বিশদ

16th  May, 2019
রিষড়ায় ফেল করা ছাত্রীদের অভিভাবকদের
হুমকির তদন্তে নামল জেলা শিক্ষা দপ্তর

 বিএনএ, চুঁচুড়া: রিষড়া গার্লস হাইস্কুলের একাদশ শ্রেণীতে ফেল করা ছাত্রীদের পাশ না করানোর জন্য প্রধান শিক্ষিকাকে হুমকির ঘটনার তদন্ত শুরু করল জেলা শিক্ষা দপ্তর। জেলা বিদ্যালয় পরিদর্শক সুব্রত সেন বলেন, বিষয়টি নজরে আসার পরেই আমরা প্রাথমিকভাবে তদন্ত শুরু করেছি।
বিশদ

16th  May, 2019
সিঙ্গুরে পাঁচিল ভেঙে বাড়ির ভিতরে ডাম্পার, মৃত্যু বৃদ্ধার

বিএনএ, চুঁচুড়া: বুধবার ভোরে সিঙ্গুর থানার নান্দাবাজারের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ডাম্পার পাঁচিল ভেঙে বাড়ির ভেতরে ঢুকে পড়ে। ওই ঘটনায় ডাম্পারের ধাক্কায় উমা বাগ (৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়। সাতসকালে আচমকা এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।
বিশদ

16th  May, 2019
ফের কোটি টাকা উদ্ধার হল শহরে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সপ্তম দফায় ভোটের আগে শহরের দুটি জায়গা থেকে বাজেয়াপ্ত হল বিপুল পরিমাণ টাকা। দু’টি ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে মোট তিনজনকে। উদ্ধার হয়েছে এক কোটি টাকা। এই টাকা কার কাছে পাঠানো হচ্ছিল, তা তদন্ত করে দেখা হচ্ছে।
বিশদ

16th  May, 2019
 নিউটাউনে অস্বাভাবিক মৃত্যু শিশুর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউন থানা এলাকার আদর্শপল্লি, প্রমোদগড়ের এক শিশুর অস্বাভাবিক মৃত্যু হল। বুধবার সকালে জ্যোতিনগরে একটি পুকুরে তার দেহ ভেসে ওঠে। পুলিস দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বিধাননগর মহকুমা হাসপাতালে পাঠিয়েছে। মৃতের নাম জয় সাঁতরা (৮)।
বিশদ

16th  May, 2019
মহেশতলায় পুড়ে ছাই ৩৫টি ঝুপড়ি

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গেল ৩০-৩৫টি ঝুপড়ি। মঙ্গলবার মহেশতলার ১১ নম্বর ওয়ার্ডের ১৬ বিঘা জমিতে। ঘটনায় একটি গোরু মারা গিয়েছে। স্থানীয় মানুষ জানিয়েছেন, এদিন রাতে প্রথমে কটি ঝুপড়ি থেকে আগুন বেরতে দেখা যায়।
বিশদ

16th  May, 2019
ট্যুইটার অ্যাকাউন্টে বিদ্যাসাগরের ছবি দিলেন মমতা  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার কলেজ স্ট্রিট চত্বরে বিদ্যাসাগর কলেজে মূর্তি ভাঙার ঘটনার প্রতিবাদে এবার নিজের ট্যুইটার হ্যান্ডেলের প্রোফাইল ছবিতে বিদ্যাসাগরের মুখ বসালেন মুখ্যমন্ত্রী।   বিশদ

15th  May, 2019
হিংসার প্রতিবাদে একই রুটে
আজ পদযাত্রা করবেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অমিত শাহের রোড শো চলাকালীন বিধান সরণীতে বহিরাগত দুষ্কৃতীদের তাণ্ডব, বিদ্যাসাগর কলেজে হামলা এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে আজ, বুধবার ধর্মতলা থেকে সিমলা স্ট্রিট পর্যন্ত একই রুটে পদযাত্রা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

15th  May, 2019
 অমিত শাহর রোড শো-এ ব্যাপক উচ্ছ্বাস জলে গেল, তাল কাটল শেষ লগ্নে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ যেন অকাল দুর্গাপুজোর বিসর্জনের উন্মাদনা। কেবল বিজেপি কর্মী-সমর্থকদের ভিড়ই নয়, মঙ্গলবার ধর্মতলা থেকে বিবেকানন্দ মোড় পর্যন্ত অমিত শাহর প্রায় আড়াই ঘণ্টার যাত্রাপথে সাধারণ মানুষের বাঁধ না মানা উচ্ছ্বাস ছিল লক্ষ্যণীয়।
বিশদ

15th  May, 2019
জয়ের হ্যাটট্রিক নিয়ে
আত্মবিশ্বাসী কাকলি

অলকাভ নিয়োগী, বারাসত, বিএনএ: দিদি এবার হ্যাটট্রিক চাই....। ভিড় ঠাসা জনসভা অথবা প্ল্যাকার্ড, স্লোগানে ভরা মিছিল। তাঁকে সামনে পেলেই দৃপ্তকণ্ঠে সকলের এই একটাই আবদার—হ্যাটট্রিক। কর্মীদের কথায়, তাঁর ‘নির্বাচনী পিচ’ সাজানো। দু’দফায় ১০ বছর ধরে উন্নয়নের ব্যাট ধরে কাজের নিরিখে শুধু ছক্কা হাঁকিয়ে চলেছেন।
বিশদ

15th  May, 2019
লাফ দিয়ে বাইকে উঠেই ইভটিজারকে পাকড়াও করলেন ‘ক্লাইম্বার’ তরুণী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাস্তায় গতিতে মোটরবাইকে ছুটছে হেলমেট পরা এক যুবক। আর তাঁর পিছনে বসে থাকা বয়স একুশের এক তরুণী তার গলা জড়িয়ে ঘুসি মেরেই চলেছে। এটা কোনও সিনেমার দৃশ্য নয়। সোমবার রাতে এভাবেই ওই যুবককে মেরে বাইক থেকে রাস্তায় ফেললেন ওই তরুণী। পরে পুলিসের হাতে তুলেও দিলেন অভিযুক্তকে।
বিশদ

15th  May, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পালিত হল আনন্দমার্গ প্রচারক সঙ্ঘের প্রতিষ্ঠাতা ও সঙ্ঘগুরু শ্রী শ্রী আনন্দমূর্তিজির ৯৮ তম জন্মবার্ষিকী। শনিবার দিনটিকে মহাসমারোহে উদ্যাপন করা হয় আনন্দমার্গ প্রচারক সঙ্ঘের তরফে।  ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহ জেলাজুড়ে শিশুদের ভিটামিন-এ অয়েলের সংকট দেখা দিয়েছে। অভিযোগ, বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র, অঙ্গনওয়াড়ি কেন্দ্র, উপ স্বাস্থ্য কেন্দ্রে শিশুদের দৃষ্টিশক্তি ও পুষ্টির জন্য অত্যন্ত প্রয়োজনীয় ভিটামিন-এ অয়েল পাওয়া যাচ্ছে না।   ...

সংবাদদাতা, কাঁথি: রামনগর থানার সন্তেশ্বরপুর এলাকায় বাইকের ধাক্কায় জখম এক প্রৌঢ়ার মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম তামিজান বেওয়া(৫৮)। তাঁর বাড়ি স্থানীয় দক্ষিণ বাধিয়া গ্রামে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই প্রৌঢ়া ভিক্ষা করে দিন গুজরান করতেন।   ...

নয়াদিল্লি, ১৮ মে: বিশ্বকাপের আগে স্বস্তির খবর ভারতীয় দলে। পুরো সুস্থ কেদার যাদব। তিনি দলের সঙ্গে ইংল্যান্ড উড়ে যাওয়ার সবুজ সংকেত পেয়ে গিয়েছেন বিসিসিআইয়ের কাছ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকট বন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: লেখক মানিক বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৪: ব্রিটিশ বংশোদ্ভুত ভারতীয় লেখক রাসকিন বন্ডের জন্ম
১৯৩৮: অভিনেতা গিরীশ কারনাডের জন্ম
১৯৫৮: ঐতিহাসিক স্যার যদুনাথ সরকারের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫১/৫০ রাত্রি ১/৪৩। অনুরাধা ৫২/৫১ রাত্রি ২/৭। সূ উ ৪/৫৮/৫৪, অ ৬/৭/০, অমৃতযোগ দিবা ৬/৪৫ গতে ৯/২২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৭/৩৩ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১২/৩৮ মধ্যে, বারবেলা ৯/৫৫ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫২/২৬/৫২ রাত্রি ১/৫৭/৩২। অনুরাধানক্ষত্র ৫৪/১৭/৫৬ রাত্রি ২/৪১/৪৭, সূ উ ৪/৫৮/৪৭, অ ৬/৮/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/২ গতে ২/৪২ মধ্যে এবং রাত্রি ৭/৪০ মধ্যে ও ১০/৩২ গতে ১২/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৫/৫ গতে ১১/৩৩/৫১ মধ্যে, কালবেলা ১১/৩৩/৫১ গতে ১/১২/৩৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৫/৫ গতে ২/১৬/১৯ মধ্যে। 
মোসলেম: ১৩ রমজান 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পুলিসের পোশাকে ছাপ্পার অভিযোগ, ধৃত নকল পুলিস 
অর্থের বিনিময়ে পুলিসের পোশাক পরে ছাপ্পার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা ...বিশদ

04:15:09 PM

ভোট দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র 

04:09:17 PM

ভোট দিলেন সৌরভ গাঙ্গুলি

04:08:31 PM

 ভোট দিলেন যাদবপুরের সিপিএম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য

04:07:03 PM

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগে নিউ টাউন থানায় ধর্না বারাসতের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষদস্তিদারের

04:01:41 PM

লোকসভা নির্বাচন: রাজ্যে কোথায় কত ভোট পড়ল? 
লোকসভা নির্বাচনের শেষ তথা সপ্তম দফার ভোটগ্রহণে আজ বিকাল ৩টা ...বিশদ

04:01:14 PM