Bartaman Patrika
কলকাতা
 
 

ড্রাম বাজিয়ে বারাসতের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষদস্তিদারের প্রচার।

ইন্ডিগোতে চাকরির নামে প্রতারণা, তদন্তে লালবাজার সাইবার থানা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের নামী বেসরকারি বিমান সংস্থা ইন্ডিগোতে চাকরি দেওয়ার নাম করে এক বেকার যুবকের কাছ থেকে ৫২ হাজার ৬৭০ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তদন্তে নামলেন কলকাতা পুলিসের গোয়েন্দারা।
বিশদ
বাম-কংয়ের ভোট কাটাকাটিতে নির্ভর
করতে পারে তৃণমূল-বিজেপির ভাগ্য

দীপ্তিমান মুখোপাধ্যায়, আমতা: আমতা কলাতলা মোড় থেকে জয়পুরের দিকে যাওয়া রাস্তার দু’দিকেই এখন তৃণমূলের পতাকা ও দেওয়াল লিখন দেখা গিয়েছে। দু’একটি জায়গায় সিপিএম প্রার্থীর নামে দেওয়াল লিখন চোখে পড়েছে। কিন্তু, বিজেপির এখনও দেওয়াল লিখন বা পতাকা দেখা যায়নি।
বিশদ

24th  March, 2019
মেডিক্যালে রুমাল শুঁকিয়ে অভিনব
কেপমারি, টাকা, গয়না লুট রোগিণীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাদুড়িয়ার বাসিন্দা অসীমা কাবাসি নামে এক মাঝবয়সি রোগিণীর সর্বস্ব লুট হল কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। রোগিণীর অভিযোগ, এদিন তাঁকে রুমালে করে অজ্ঞান করার কোনও বস্তু শুঁকিয়ে, ব্যাগ থেকে দু’হাজার টাকা, সোনার বালা, দুল, আংটি সহ সর্বস্ব লুটে নেওয়া হয়।
বিশদ

24th  March, 2019
হাওড়ার পাঁচটি বিধানসভা কেন্দ্রে তৃণমূলের
সন্ত্রাস নিয়ে কমিশনকে চিঠি বিজেপির

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: এখনও হাওড়া জেলার দু’টি লোকসভা কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করতে পারেনি বিজেপি। অথচ ইতিমধ্যেই এই দু’টি লোকসভা কেন্দ্রের পাঁচটি বিধানসভা কেন্দ্রে তৃণমূলের সন্ত্রাস নিয়ে নির্বাচন কমিশনের কাছে নালিশ জানিয়েছে জেলা বিজেপি নেতৃত্ব।
বিশদ

24th  March, 2019
হাওড়ায় শীতলা পুজোয়
ডিজে বাজানো নিষিদ্ধ
অভিযোগে চরম ব্যবস্থা নেবে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়ায় শীতলাপুজো উপলক্ষে ডিজে বক্স বাজানো নিয়ে দীর্ঘদিন ধরেই মানুষের মধ্যে ক্ষোভ ছিল। শীতলাপুজোয় ডিজে বক্সের দাপটে এলাকার মানুষের প্রাণ ওষ্ঠাগত হয়ে উঠছিল। এবার সালকিয়ায় শীতলামায়ের স্নানযাত্রাতেও ডিজে বক্স বাজানো নিয়ে কঠোর ছিল প্রশাসন।
বিশদ

24th  March, 2019
  মেট্রোয় ফের ধোঁয়া, আতঙ্ক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের আগুনের আতঙ্ক মেট্রো রেলে। শনিবার বিকেল ৩টে ৫৪ মিনিট নাগাদ। কলকাতা পুলিস সূত্রে খবর, ওই সময়ে গীতাঞ্জলি স্টেশনে কবি সুভাষ স্টেশনমুখী একটি এসি ট্রেন থেকে ধোঁয়া বের হতে দেখা যায়।
বিশদ

24th  March, 2019
কালবৈশাখীর বলি ৩,
ট্রেন চলাচল ব্যাহত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিন চারেকের বিরতির পর শুক্রবার ফের কালবৈশাখীর ঝড়-বৃষ্টি আছড়ে পড়ল গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। কলকাতা সহ কয়েকটি জেলায় বিকেলের পর থেকে বজ্রপাত সহ বৃষ্টি ও ঝড় শুরু হয়। বজ্রাঘাতে পূর্ব বর্ধমান জেলার মন্তেশ্বর ও গলসিতে তিনজনের মৃত্যু হয়েছে। ঝড়ে রেলের ওভারহেড তার ছিঁড়ে কিছু জায়গায় ট্রেন চলাচল ব্যাহত হয়।
বিশদ

23rd  March, 2019
হংসেশ্বরী মন্দিরে লকেট
মাহেশে জগন্নাথদেবের পুজো দিয়ে
প্রচার শুরু লকেট-দেবজিতের

 বিএনএ, বাঁশবেড়িয়া: দল প্রার্থী হিসাবে নাম ঘোষণার পর শুক্রবার সকালেই নিজেদের কেন্দ্রে এসে মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করলেন হুগলি ও শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় ও দেবজিৎ সরকার। এদিন দুপুরে বাঁশবেড়িয়ার হংসেশ্বরী মন্দিরে পুজো দিয়ে চুঁচুড়ায় জেলা দলীয় কার্যালয়ের সামনে থেকে প্রচার শুরু করেন। অন্যদিকে শ্রীরামপুরের মাহেশে জগন্নাথ মন্দিরে পুজো দিয়ে জেলা কার্যালয় সংলগ্ন এলাকায় প্রথম দিনের প্রচার সারেন দেবজিৎবাবু।
বিশদ

23rd  March, 2019
হুগলিতে বসন্তোৎসবের রঙে-গানে-নাচে
জনসংযোগ তৃণমূল প্রার্থীদের

 বিএনএ, চুঁচুড়া: দোল তথা বসন্তোৎসবকে সঙ্গী করে সমস্ত বিরোধী দলকে পেছনে ফেলে সারাদিন রঙের উৎসবে প্রচার সারলেন হুগলি ও শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের শাসকদলের দুই প্রার্থী। দোলের দিন কোথাও কর্মী সমর্থকদের সঙ্গে আবির ও রঙ মেখে, কোথাও আবার গানের তালে কোমর দুলিয়ে জনসংযোগের মাধ্যমে প্রচার সারলেন তৃণমূল প্রার্থীরা।
বিশদ

23rd  March, 2019
খোঁপায় মাদক লুকিয়ে রেখে
বিমানবন্দরে পাকড়াও মডেল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরনে হাল ফ্যাশনের পোশাক। পরিপাটি করে বাঁধা চুল। গাড়ি থেকে নামার পর বিমানবন্দরে অপেক্ষারত অনেকেই ওই সুন্দরী মহিলাকে দেখে চোখ ফেরাতে পারছিলেন না। কেউ কেউ আবার নিজেদের মধ্যে বলাবলি করছিলেন, নিশ্চয়ই তিনি সিনেমা বা মডেল জগতের সঙ্গে জড়িত।
বিশদ

23rd  March, 2019
 দঃ দমদমে দোলের দিন
পুকুরে ডুবে মৃত্যু যুবকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রং খেলে বন্ধুদের সঙ্গে স্নান করতে নেমে পুকুরে তলিয়ে গেলেন যুবক। বৃহস্পতিবার বিকেলে দক্ষিণ দমদম পুরসভা এলাকার ২২ নম্বর ওয়ার্ডে প্রফুল্লনগর রেলওয়ে প্লট পুকুরের ঘটনা। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সুশান্ত সাহা (২৬)।
বিশদ

23rd  March, 2019
সংগ্রহ হল না রক্ত
সেন্ট্রাল ব্লাড ব্যাঙ্কে হোলির
দিন ‘গণছুটি’র পরিবেশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গরম এবং ভোটের মরশুম। দুইয়ে মিলে রাজ্যে শুরু হয়েছে রক্তের সঙ্কট। এমন একটা পরিস্থিতির মধ্যে বৃহস্পতিবার দোলের দিন ‘গণছুটি’র পরিবেশ ছিল মানিকতলার সেন্ট্রাল ব্লাড ব্যাঙ্কে। রক্তপরীক্ষা থেকে শুরু করে দূর-দূরান্ত থেকে আসা রোগীর পরিজনের হাতে রক্তের প্যাকেট তুলে দেওয়া যাঁদের কাজ, সেই ল্যাবরেটরি টেকনোলজিস্টদের সিংহভাগই দোলের দিন ছুটিতে থাকায় কাজকর্ম লাটের ওঠার জোগাড় রাজ্যের এই সর্ববৃহৎ ব্লাড ব্যাঙ্কে।
বিশদ

23rd  March, 2019
১.৩০ লক্ষ টাকার কয়েন সহ
গাড়ি আটক, গ্রেপ্তার চালক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১ লক্ষ ৩০ হাজার টাকার কয়েন সহ একটি গাড়িকে আটক করল বিধাননগর কমিশনারেটের এনএসসিবিআই থানার পুলিস। বৃহস্পতিবার দোল উপলক্ষে সারাদিনই কমিশনারেটের একাধিক জায়গায় নাকা চেকিংয়ের ব্যবস্থা করা হয়েছিল।
বিশদ

23rd  March, 2019
নামবে শীঘ্রই, বলছেন কর্তারা
গরম বাড়লেও শহরের লাইফ লাইনে
এখনও দেখা নেই নয়া এসি রেকের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গরম বাড়লেও শহরের লাইফ লাইন মেট্রো রেলে এখনও দেখা নেই নয়া এসি রেকের। মেট্রো রেল সূত্রের খবর, চেন্নাইয়ের ফ্যাক্টরি থেকে ইতিমধ্যেই পাঁচটি রেক এসে গিয়েছে মেট্রো রেলে। সেগুলি রয়েছে মেট্রোর নোয়াপাড়া কারশেডে। তার মধ্যে চারটি রেককে নিয়ে দীর্ঘদিন ধরে বারবার ট্রায়াল রান দেওয়া হলেও যাত্রীরা এখনও তাদের দেখা পাননি।
বিশদ

23rd  March, 2019
জলোচ্ছ্বাসে প্লাবিত সাগর-নামখানার কিছু এলাকা

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পূর্ণিমার কোটালের জলোচ্ছ্বাসে নদী বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে সাগর ও নামখানার বেশ কিছু এলাকা। সেখানে চাষের জমিতে লোনা জল ঢুকে নষ্ট হয়েছে সবজি চাষও। এ নিয়ে এলাকার চাষিদের মাথায় হাত।
বিশদ

23rd  March, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মাথাভাঙা: এবারের লোকসভা নির্বাচনে হলদিবাড়িতে অন্যতম ইস্যু হয়ে উঠেছে টম্যাটো প্রক্রিয়াকরণ শিল্প স্থাপন ও বহুমূখী হিমঘর তৈরির দাবি। কেননা হলদিবাড়ি ব্লকের ছয়টি গ্রাম পঞ্চায়েতে অন্তত ১২০০ হেক্টর জমিতে টম্যাটো চাষ হয়।   ...

সংবাদদাতা, কান্দি: রবিবার কান্দি পুরসভা এলাকার আন্দুলিয়া গ্রামের কাছে অধীর চৌধুরীর সমর্থনে হওয়া মিছিলের বাইক আটকে দেয় পুলিস। এনিয়ে অধীরবাবু পুলিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।  ...

 লন্ডন, ২৪ মে (এপি): ব্রেক্সিট ইস্যুতে ঘরেবাইরে ক্রমশঃ চাপ বাড়ছে ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মের উপর। নিজের দল কনজারভেটিভ পার্টি থেকেই দাবি উঠেছে হয় অবিলম্বে পদত্যাগ করতে, নয়তো পদত্যাগ দিনক্ষণ চূড়ান্ত করতে। রবিবার এই নিয়েই সরগরম ব্রিটিশ মিডিয়া।  ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের শেষ নেই। কখনও খাবারের বেশি দাম, কখনও নিম্নমান নিয়ে হামেশাই যাত্রীদের ক্ষোভ আছড়ে পড়ে ট্রেনে বা স্টেশনে। এবার কিছু নামী-দামি ট্রেনের খাবারের মেনু নিয়েই চূড়ান্ত বিভ্রান্তি ছড়িয়েছে যাত্রী মহলে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
১৯৯২: ক্রিকেট বিশ্বকাপ জিতল পাকিস্তান 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৭১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ০৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৫০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  March, 2019

দিন পঞ্জিকা

১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী ৩৫/৫০ রাত্রি ৮/০। বিশাখা ৩/২৬ দিবা ৭/৩। সূ উ ৫/৪০/২৩, অ ৫/৪৫/২৯, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ৭/১২ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে, কালরাত্রি ১০/১৪ গতে ১১/৪২ মধ্যে। 
১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী রাত্রি ১২/১৯/৫। বিশাখানক্ষত্র ১১/৯/১১, সূ উ ৫/৪০/৪১, অ ৫/৪৪/৪১, অমৃতযোগ দিবা ৭/১৭/১৩ মধ্যে ও ১০/৩০/১৭ থেকে ১২/৫৫/৫ মধ্যে এবং রাত্রি ৬/৩২/২৫ থেকে ৮/৫৫/৩৭ মধ্যে ও ১১/৫৮/৪৯ থেকে ২/২৯/৪৫ মধ্যে, বারবেলা ২/৪৩/৪১ থেকে ৪/১৪/১১ মধ্যে, কালবেলা ৭/১১/১১ থেকে ৮/৪১/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৩/১১ থেকে ১১/৪২/৪১ মধ্যে। 
১৭ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নবান্নে পৌঁছলেন কমল হাসান
পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে নবান্নে এসে পৌঁছলেন ...বিশদ

03:24:00 PM

মনোনয়ন জমা দিলেন রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম 

02:29:37 PM

ন্যূনতম আয় সুনিশ্চিত করতে দরিদ্র পরিবারগুলিকে মাসে ১২ হাজার টাকা করে দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী 

02:23:00 PM

ক্ষমতায় এলে ৫ কোটি পরিবারকে বছরে ৭২ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী

02:14:00 PM

নবান্নের একতলায় সিড়ির পাশে ভেঙে পড়ল চাঙড়, হতাহত নেই 

02:06:13 PM

ম্যাট্রিমনি সাইটের সূত্রে পরিচিত তরুণীর সঙ্গে প্রতারণা, ধৃত অভিযুক্ত 
শহরে ফের ম্যাট্রিমনিয়াল সাইটে পরিচিত যুবকের হাতে প্রতারিত এক তরুণী। ...বিশদ

01:27:57 PM