Bartaman Patrika
কলকাতা
 
 

 ভোটকেন্দ্রের উদ্দেশে রওনা হচ্ছেন কর্মীরা। কলকাতায় তোলা পিটিআইয়ের ছবি।

আমতায় তৃণমূল কর্মীকে জোর করে বিষ মেশানো মদ খাইয়ে খুনের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কাজের জন্য বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে সনাতন মাল (৩৮) নামে এক তৃণমূল কর্মীকে জোর করে বিষ মেশানো মদ খাইয়ে খুনের অভিযোগ উঠল বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। বুধবার দুপুরে আমতা থানার রসপুর গ্রাম পঞ্চায়েতের চকপোতা পশ্চিমপাড়ায় চাঞ্চল্যকর এই ঘটনা ঘটে।
বিশদ
বিজেপির দাবি, গোষ্ঠী কোন্দলের জের
চণ্ডীতলায় পঞ্চায়েত সমিতির সদস্যের বাড়ি লক্ষ্য করে বোমা, এলাকায় উত্তেজনা

বিএনএ, চুঁচুড়া: বুধবার গভীর রাতে চণ্ডীতলা থানার একলকি গ্রামে শাসকদলের পঞ্চায়েত সমিতির সদস্য আজিজ হালদারের বাড়ি লক্ষ্য করে বোমা ছুঁড়ে চম্পট দিল দুষ্কৃতীরা। এই ঘটনাকে কেন্দ্র করে রাতে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়ে চণ্ডীতলা থানার পুলিস কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে হাজির হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিশদ

17th  May, 2019
কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, আজকেই জানাতে হবে কোর্টে
হাওড়া আদালতে হামালায় অভিযুক্ত পুলিস
কর্তাদের কারাবাসের দাবি উঠল হাইকোর্টে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাওড়া আদালতে আইনজীবীদের ওপর ‘ভয়ঙ্কর পুলিসি হামলা’য় অভিযুক্ত অন্তত ছয় রাজ্য পুলিস অফিসারের বিরুদ্ধে কী ব্যবস্থা নবান্ন নিয়েছে, তা আজ, শুক্রবারেই দেখতে চায় কলকাতা হাইকোর্ট। আইনজীবীরা বৃহস্পতিবার দাবি করেছেন, যেহেতু সন্দেহাতীতভাবে ওই পুলিস অফিসাররা বিনা অনুমতিতে আদালত চত্বরে ঢুকে হামলা চালিয়েছেন, তাই তাঁদের সরাসরি আদালত অবমাননায় অভিযুক্ত করতে হবে।
বিশদ

17th  May, 2019
  অপসারিত দুই পুলিস অফিসার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অমিত শাহের রোড শো’কে ঘিরে বিদ্যাসাগর কলেজে গোলমালের জেরে আমহার্স্ট স্ট্রিট থানার ওসি কৌশিক দাসকে অপসারণ করল নির্বাচন কমিশন। একইসঙ্গে ডায়মন্ডহারবারের এসডিপিও মিঠুন দে’কেও সরিয়ে দিল তারা।
বিশদ

17th  May, 2019
  বিদ্যাসাগরের মূর্তি: কোন্নগর-বাগনানে ধিক্কার মিছিল

বিএনএ, চুঁচুড়া: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে কোন্নগর হীরালাল কলেজ থেকে স্টেশন পর্যন্ত প্রতিবাদ মিছিল করল তৃণমূল ছাত্র পরিষদ। গলায় বিজেপি বিরোধী প্ল্যাকার্ড ও স্লোগান দিয়ে প্রায় দেড় কিলোমিটার হেঁটে তারা কোন্নগর স্টেশনের সামনে হাজির হয়।
বিশদ

17th  May, 2019
অভাবকে জয় করে ফাজিলে
প্রথম চণ্ডীতলার হাবিবুল্লা

 বিএনএ, চুঁচুড়া: বছরখানেক আগেই বাবা গত হয়েছেন। বাবার মৃত্যুর পর অভাব-অনটন পরিবারের নিত্যসঙ্গী। তিন মেয়ে ও এক ছেলেকে নিয়ে মা কোনও রকমে কাকার সাহায্য নিয়ে সংসার চালান। তবু পরিবারের প্রতিকূলতাকে উপেক্ষা করেই অদম্য ইচ্ছাশক্তিকে হাতিয়ার করে উচ্চ মাধ্যমিক সমতুল ফাজিল পরীক্ষায় ৫৪০ নম্বর পেয়ে রাজ্যের মধ্যে প্রথম হয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে চণ্ডীতলার কুমিরমোড়া শান্তিনগর গ্রামের শেখ হাবিবুল্লা।
বিশদ

17th  May, 2019
  আলিম পরীক্ষায় উত্তর ২৪ পরগনার জয়জয়কার

 বিএনএ, বারাসত: আলিম পরীক্ষার ফলাফলে উত্তর ২৪ পরগনা জেলার জয়জয়কার। এই জেলা থেকেই রাজ্যের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করল তিন ছাত্র। সেই সঙ্গে এই জেলার আরও দু’জন রাজ্যের ষষ্ঠ ও অষ্টম স্থানও দখল করেছে। বৃহস্পতিবার ফল প্রকাশ হতেই খুশির হাওয়া ছড়িয়ে পড়ে।
বিশদ

17th  May, 2019
জুলাইয়ের প্রথম সপ্তাহের মধ্যে কলেজগুলিকে ভর্তি শেষ করার নির্দেশ কলকাতা বিশ্ববিদ্যালয়ের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের দিন ঘোষণা হতেই স্নাতকে ভর্তির দিনক্ষণ নিয়ে প্রস্তুতি নেওয়া শুরু করে দিল কলকাতা বিশ্ববিদ্যালয়। কলেজগুলিতে তারা জানিয়ে দিয়েছে, জুলাইয়ের প্রথম সপ্তাহের মধ্যে ভর্তির প্রক্রিয়া শেষ করতে হবে। জুলাইয়ের প্রথম সপ্তাহে ক্লাস শুরু করে দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

17th  May, 2019
 বেঁধে দেওয়া হল পাস কোর্সে আসন বৃদ্ধির হার
কলেজগুলির উলটপুরাণ, এবার আসন সংখ্যা
কমাতে চেয়ে আবেদন কলকাতা বিশ্ববিদ্যালয়ে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এই প্রথম কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলি তাদের আসন সংখ্যা কমানোর জন্য আবেদন করল কর্তৃপক্ষের কাছে। একটি-দু’টি নয়, বহু নামী এবং বড় কলেজ এই তালিকায় রয়েছে। বৃহস্পতিবার একথা জানিয়েছেন উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়।
বিশদ

17th  May, 2019
উলুবেড়িয়ায় তিন প্রার্থীর নির্বাচনী হিসেবে গরমিল, নোটিস কমিশনের

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: নির্বাচনের খরচ ঠিকমতো দাখিল না করায় উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রের তিন প্রার্থীকে নোটিস দিল নির্বাচন কমিশন। মঙ্গলবার তাঁদের নোটিসের কপি ধরানো হয়েছে। এই তিন প্রার্থী হলেন বিজেপির জয় বন্দ্যোপাধ্যায়, এসইউসির মিনতি সরকার এবং নির্দল প্রার্থী আলিমুদ্দিন নাজির।
বিশদ

17th  May, 2019
বিক্ষোভ তারকেশ্বর থানায়
আরামবাগের প্রার্থী অপরূপার বিরুদ্ধে মারধরের অভিযোগ দায়ের বিজেপি নেতার

বিএনএ, চুঁচুড়া: বৃহস্পতিবার সকালে ঘণ্টাখানেক ধরে তারকেশ্বর থানার সামনে বিক্ষোভ দেখানোর পর আরামবাগ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অপরূপা পোদ্দার সহ মোট ৯ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন বিজেপি নেতা গণেশ চক্রবর্তী।
বিশদ

17th  May, 2019
লোকসভা কেন্দ্র: বারাসত
সিন্ডিকেটের ফাঁস আলগা হলেও গোষ্ঠীদ্বন্দ্বের সিঁদুরে মেঘ শাসক শিবিরে
রাজারহাট-নিউটাউন

 রাহুল দত্ত, কলকাতা: একদা বামদুর্গ অনেকদিনই তৃণমূলের গড়ে পরিণত হয়েছে। ভোটের মার্জিনে খুব বেশি ওঠানামা না হলেও, বলা হয় এখানে তৃণমূলের ‘জয়’ নিশ্চিত। বারাসত লোকসভা কেন্দ্রের অন্তর্গত রাজারহাট-নিউটাউন বিধানসভা কেন্দ্রের বাম আমলে আরও একটা পরিচয় ছিল— তা হল ‘সিন্ডিকেটের গড়’।
বিশদ

17th  May, 2019
মূর্তি ভাঙায় চিহ্নিত ৮ জন
বিজেপিকে জড়িয়েই এফআইআর, গ্রেপ্তার ৫৮

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙা ও কলেজে ভাঙচুরের ঘটনায় বিজেপিকে জড়িয়েই এফআইআর করল পুলিস। তাতে দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের নাম না থাকলেও, গোটা ঘটনার পিছনে প্ররোচনা ও ইন্ধন ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে।
বিশদ

16th  May, 2019
হাওড়া-হুগলি ও দুই ২৪ পরগনা
বিদ্যাসাগরের মূর্তি ভাঙার
প্রতিবাদে ধিক্কার-মিছিল দিকে দিকে

নিজস্ব প্রতিনিধি ও বিএনএ: বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর রোড শোকে কেন্দ্র করে হওয়া তাণ্ডবে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় বিভিন্ন জায়গায় প্রতিবাদ করল তৃণমূল। কোথাও বসানো হল বিদ্যাসাগরের নতুন মূর্তি, কোথাও আবার মূর্তিতে শ্রদ্ধা জানানো হল।
বিশদ

16th  May, 2019
জয়ের মালা তিনিই পরবেন, মমতার গড়
কলকাতা দক্ষিণে আত্মবিশ্বাসী মালা রায়

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ‘দিদি, অভিষেকেই সেঞ্চুরি চাই। গতবার মার্জিন ছিল, ১ লক্ষ ৩৬ হাজার। এবার অন্তত আড়াই চাইই-চাই।’ হেসে উঠলেন দিদি। বললেন, তোমরা পাশে থাকলে সেই মার্জিনেই আমি জিতব। কারণ, তোমরাই আমার শক্তি। বলেই রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা গোটা তিরিশেক যুবকের দিকে হাত নাড়লেন তিনি।
বিশদ

16th  May, 2019

Pages: 12345

একনজরে
প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৮ মে: বাংলার ভোট নিয়ে উৎসাহ তুঙ্গে পড়শি রাজ্য বিহারে। বেজায় উৎসাহী বিহারের প্রায় প্রতিটি রাজনৈতিক দলের নেতা থেকে শুরু করে আম-আদমি। এবারের লোকসভা ভোটে তৃণমূল সত্যিই ৪২-এ ৪২টি আসন পাবে নাকি, বিজেপি তাদের দাবি মতো ২৩টির ...

নয়াদিল্লি, ১৮ মে: বিশ্বকাপের আগে স্বস্তির খবর ভারতীয় দলে। পুরো সুস্থ কেদার যাদব। তিনি দলের সঙ্গে ইংল্যান্ড উড়ে যাওয়ার সবুজ সংকেত পেয়ে গিয়েছেন বিসিসিআইয়ের কাছ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পালিত হল আনন্দমার্গ প্রচারক সঙ্ঘের প্রতিষ্ঠাতা ও সঙ্ঘগুরু শ্রী শ্রী আনন্দমূর্তিজির ৯৮ তম জন্মবার্ষিকী। শনিবার দিনটিকে মহাসমারোহে উদ্যাপন করা হয় আনন্দমার্গ প্রচারক সঙ্ঘের তরফে।  ...

সংবাদদাতা, কাঁথি: রামনগর থানার সন্তেশ্বরপুর এলাকায় বাইকের ধাক্কায় জখম এক প্রৌঢ়ার মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম তামিজান বেওয়া(৫৮)। তাঁর বাড়ি স্থানীয় দক্ষিণ বাধিয়া গ্রামে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই প্রৌঢ়া ভিক্ষা করে দিন গুজরান করতেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকট বন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: লেখক মানিক বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৪: ব্রিটিশ বংশোদ্ভুত ভারতীয় লেখক রাসকিন বন্ডের জন্ম
১৯৩৮: অভিনেতা গিরীশ কারনাডের জন্ম
১৯৫৮: ঐতিহাসিক স্যার যদুনাথ সরকারের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫১/৫০ রাত্রি ১/৪৩। অনুরাধা ৫২/৫১ রাত্রি ২/৭। সূ উ ৪/৫৮/৫৪, অ ৬/৭/০, অমৃতযোগ দিবা ৬/৪৫ গতে ৯/২২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৭/৩৩ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১২/৩৮ মধ্যে, বারবেলা ৯/৫৫ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫২/২৬/৫২ রাত্রি ১/৫৭/৩২। অনুরাধানক্ষত্র ৫৪/১৭/৫৬ রাত্রি ২/৪১/৪৭, সূ উ ৪/৫৮/৪৭, অ ৬/৮/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/২ গতে ২/৪২ মধ্যে এবং রাত্রি ৭/৪০ মধ্যে ও ১০/৩২ গতে ১২/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৫/৫ গতে ১১/৩৩/৫১ মধ্যে, কালবেলা ১১/৩৩/৫১ গতে ১/১২/৩৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৫/৫ গতে ২/১৬/১৯ মধ্যে। 
মোসলেম: ১৩ রমজান 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পুলিসের পোশাকে ছাপ্পার অভিযোগ, ধৃত নকল পুলিস 
অর্থের বিনিময়ে পুলিসের পোশাক পরে ছাপ্পার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা ...বিশদ

04:15:09 PM

ভোট দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র 

04:09:17 PM

ভোট দিলেন সৌরভ গাঙ্গুলি

04:08:31 PM

 ভোট দিলেন যাদবপুরের সিপিএম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য

04:07:03 PM

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগে নিউ টাউন থানায় ধর্না বারাসতের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষদস্তিদারের

04:01:41 PM

লোকসভা নির্বাচন: রাজ্যে কোথায় কত ভোট পড়ল? 
লোকসভা নির্বাচনের শেষ তথা সপ্তম দফার ভোটগ্রহণে আজ বিকাল ৩টা ...বিশদ

04:01:14 PM