Bartaman Patrika
কলকাতা
 
 

 ভোটকেন্দ্রের উদ্দেশে রওনা হচ্ছেন কর্মীরা। কলকাতায় তোলা পিটিআইয়ের ছবি।

  নিউটাউনের আবাসন থেকে
বাজেয়াপ্ত সাড়ে ৮ লক্ষ টাকা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের টাকা উদ্ধার হল বিধাননগর কমিশনারেট এলাকায়। শুক্রবার নিউটাউনের একটি আবাসন থেকে সাড়ে আট লক্ষ টাকা সহ একজনকে আটক করা হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে ওই আবাসনের ফ্ল্যাটে হানা দিয়েছিল পুলিসের বিশেষ দল।
বিশদ
ডায়মন্ডহারবার, যাদবপুর ও জয়নগরে
সমাজবিরোধীদের জড়ো করছে তৃণমূল

অভিযোগ নির্বাচন কমিশনে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভোটের দিন গোলমাল পাকাতে ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের বিভিন্ন জায়গাতে বহিরাগত সমাজবিরোধীদের এনে জড়ো করছে তৃণমূল কংগ্রেস। বিশেষ করে বাসন্তী, মগরাহাট পূর্ব, ক্যানিং পূর্ব, কুলতলি, ক্যানিং পশ্চিম থেকে বাছাই করা সশস্ত্র লোককে আনা হয়েছে।
বিশদ

18th  May, 2019
তৃণমূল-বিজেপির গোলমালকে
কেন্দ্র করে মারপিট, উত্তপ্ত কসবা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের আগে তৃণমূল-বিজেপির গোলমালকে ঘিরে উত্তপ্ত হল কসবা এলাকা। বৃহস্পতিবার রাত ২টো নাগাদ এই ঘটনা ঘটে। দু’পক্ষেরই দাবি, তাদের সমর্থকরা আহত হয়েছেন। পরে দু’তরফেই কসবা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। তার ভিত্তিতে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিস।
বিশদ

18th  May, 2019
  শেষ দফার ভোটেও হাওড়ার বাস তুলে নেওয়ায় দুর্ভোগ যাত্রীদের

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কলকাতার দু’টি ও উত্তর ২৪ পরগনার তিনটি লোকসভা কেন্দ্রে আগামীকাল, রবিবার ভোট। তার জন্য শুক্রবার থেকেই কলকাতাগামী বাসের সংখ্যা কমতে শুরু করেছে। প্রতিদিন যেখানে কলকাতা ও উত্তর ২৪ পরগনার বিভিন্ন রুটে গড়ে ৮৯০টি বাস চলাচল করে সেখানে শুক্রবার চলেছে ৭০০’র কাছাকাছি।
বিশদ

18th  May, 2019
বালির বাড়িতে গভীর উৎকণ্ঠায়
প্রহর গুনছে দীপঙ্করের পরিবার

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মাউন্ট মাকালু পর্বতশৃঙ্গ জয় করে ফেরার পথে নিখোঁজ বালির বেলানগরের পর্বতারোহী দীপঙ্কর ঘোষ। শুক্রবার বেলা ১১টা নাগাদ তাঁর নিখোঁজ থাকার খবর পরিবারের কাছে এলে বাড়ির লোকজন কান্নায় ভেঙে পড়েন।
বিশদ

18th  May, 2019
নাগেরবাজারে পুলিসের
কাজে বাধা, গ্রেপ্তার ১০

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাগেরবাজারে তৃণমূল-পুলিস ধস্তাধস্তির ঘটনায় ১০ জনকে গ্রেপ্তার করল পুলিস। ভাঙচুর, সরকারি কাজে বাধা দেওয়া সহ একাধিক ধারায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, বিজেপি’র পক্ষ থেকে দমদম থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
বিশদ

18th  May, 2019
আইনজীবী পেটানোয় অভিযুক্ত পুলিসের বিরুদ্ধে
রাজ্যকে সদর্থক পদক্ষেপ করার ডাক হাইকোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাওড়া আদালতে অনুপ্রবেশ, আইনজীবী পেটানোয় অভিযুক্ত পুলিস অফিসারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার সদিচ্ছা নবান্নকে শুক্রবার সন্ধ্যার মধ্যে দেখাতে বলল কলকাতা হাইকোর্ট। ২৪ এপ্রিলের ঘটনায় পুলিস অন্তত তিন-চারটি ক্ষেত্রে বেআইনি পদক্ষেপ করেছে।
বিশদ

18th  May, 2019
সংস্কৃত বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ শেষ
করে শংসাপত্র নিলেন ১০২ পড়ুয়া

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পড়ুয়াদের কর্মোপযোগী করতে তুলতে বিশেষ প্রশিক্ষণে ভালো সাড়া মিলল। প্রশিক্ষণের আয়োজন করেছিল সংস্কৃত বিশ্ববিদ্যালয়। ১০২ জন ছাত্রছাত্রী এই প্রশিক্ষণ নিয়েছেন বলে বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে। প্রশিক্ষণ শেষে সেই সব পড়ুয়াদের হাতে শংসাপত্র তুলে দেওয়া হয়।
বিশদ

18th  May, 2019
দমদম জেলের মাওবাদী সেলে
নিরাপত্তা আরও জোরদার হল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের অন্যান্য জেলের তুলনায় দমদম কেন্দ্রীয় সংশোধনাগারে এই মুহূর্তে মাওবাদী বন্দির সংখ্যা বেশি। সেকারণে এই জেলে মাওবাদী বন্দিদের সেলের নিরাপত্তা জোরদার করা হয়েছে। জেল সূত্রের খবর, বর্তমানে এই সংশোধনাগারে জনা বিশেক মাওবাদী বন্দি রয়েছে।
বিশদ

18th  May, 2019
মূর্তি ভাঙা নিয়ে কলকাতা
বিশ্ববিদ্যালয়ের নিন্দা
কলেজ থেকে বেরল বিশাল মিছিল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনাকে ভারতের ইতিহাসে একটি কালো দাগ বলে নিন্দা করল কলকাতা বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার সিন্ডিকেট বৈঠক শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করেও এই ঘটনার প্রতিবাদ করা হয়। উপাচার্য জানিয়েছেন, এই মূর্তি পুনঃস্থাপিত করতে যদি কলেজ বিশ্ববিদ্যালয়ের কাছে কোনওরকম সাহায্য চায়, তাহলে আমরা পাশে আছি।
বিশদ

17th  May, 2019
ষষ্ঠবার লোকসভায় যেতে সুদীপের
ভরসা তৃণমূলের মজবুত সংগঠন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ৩২ বছরের মধ্যে আটবার তিনি উত্তর কলকাতা এলাকা থেকেই জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন। মাঝে একবার, ২০০৪ সালের লোকসভা ভোট ছাড়া প্রতিবার জিতেও এসেছেন। কখনও লোকসভা, কখনও বিধানসভা নির্বাচনে। এবার জিতলে উত্তর কলকাতায় তৃণমূল কংগ্রেস প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নবম জয় হবে। এর মধ্যে লোকসভায় হবে মোট পাঁচবার, তারমধ্যে তিনবার একটানা।
বিশদ

17th  May, 2019
অকাল শেষ প্রচারে ঝাঁপিয়ে পড়ল সবাই
অভিনেতা দেখতে রোড
শোয়ে উপচে পড়া ভিড়

বিএনএ ও নিজস্ব প্রতিনিধি: কোথাও মন্ত্রী, কোথাও নেতা, কোথাও আবার জনপ্রিয় অভিনেতার রোড শো। বৃহস্পতিবার সপ্তম দফা লোকসভা নির্বাচনের শেষলগ্নের প্রচারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা প্রচারে ঝড় তুললেন। এদিন বসিরহাটের তৃণমূল প্রার্থী নুসরত জাহানের সমর্থনে বাদুড়িয়ায় হুডখোলা জিপে রোড শোর আয়োজন হয়।
বিশদ

17th  May, 2019
কলকাতাজুড়ে সভা, পদযাত্রা
হাঁসফাঁস গরমে প্রচারের শেষ
ল্যাপে ঝড় তুলল সব পক্ষই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সব শেষে ভোট হচ্ছে কলকাতায়। নির্বাচন কমিশনের বেনজির নির্দেশিকায় বৃহস্পতিবার রাতের মধ্যেই শেষ দফার নির্বাচনের যাবতীয় প্রতারপর্ব শেষ করে ফেলতে হয়েছে। তাই এদিন সকাল থেকে প্রচারে ঝড় উঠল টালা থেকে টালিগঞ্জে।
বিশদ

17th  May, 2019
  সল্টলেকে ৪০ লক্ষ টাকা উদ্ধার, আটক ২, তদন্তে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের বিপুল পরিমাণ টাকা সহ দু’জনকে আটক করল বিধাননগর কমিশনারেট। বৃহস্পতিবার বিকেলে নাকা চেকিং চলার সময় সল্টলেকের এফ ই ব্লকের কমিউনিটি সেন্টারের সামনে থেকে দু’জনকে আটক করে বিধাননগর দক্ষিণ থানার পুলিস।
বিশদ

17th  May, 2019
 শেষ দিনের প্রচারে বাড়ির কাছেই
বিকাশের উপর হামলার অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেষ দিনের প্রচারে আক্রান্ত হলেন যাদবপুর কেন্দ্রের সিপিএম প্রার্থী বিকাশ ভট্টাচার্য। বৃহস্পতিবার বিকেলে, ইএম বাইপাসের ধারে কলকাতা পুরসভার ১০৯ নম্বর ওয়ার্ডের শহিদ স্মৃতি কলোনিতে। ঘটনাচক্রে এই ওয়ার্ডেরই বাসিন্দা বিকাশবাবু। তাঁর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।
বিশদ

17th  May, 2019

Pages: 12345

একনজরে
 কলম্বো, ১৮ মে (পিটিআই): ইস্টার হামলার প্রেক্ষিতে শ্রীলঙ্কাকে ‘জেহাদি সন্ত্রাসবাদে’র বিপদ মোকাবিলায় পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছে ভারত। কলম্বোয় ভারতীয় হাই কমিশনের তরফে একটি বিবৃতিতে একথা জানানো হল। ইস্টার সানডের ওই হামলায় প্রায় ২৬০ জনের মৃত্যু হয়েছিল। নিহতদের মধ্যে ছিলেন ১১ ...

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৮ মে: বাংলার ভোট নিয়ে উৎসাহ তুঙ্গে পড়শি রাজ্য বিহারে। বেজায় উৎসাহী বিহারের প্রায় প্রতিটি রাজনৈতিক দলের নেতা থেকে শুরু করে আম-আদমি। এবারের লোকসভা ভোটে তৃণমূল সত্যিই ৪২-এ ৪২টি আসন পাবে নাকি, বিজেপি তাদের দাবি মতো ২৩টির ...

নয়াদিল্লি, ১৮ মে: বিশ্বকাপের আগে স্বস্তির খবর ভারতীয় দলে। পুরো সুস্থ কেদার যাদব। তিনি দলের সঙ্গে ইংল্যান্ড উড়ে যাওয়ার সবুজ সংকেত পেয়ে গিয়েছেন বিসিসিআইয়ের কাছ ...

সংবাদদাতা, কাঁথি: রামনগর থানার সন্তেশ্বরপুর এলাকায় বাইকের ধাক্কায় জখম এক প্রৌঢ়ার মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম তামিজান বেওয়া(৫৮)। তাঁর বাড়ি স্থানীয় দক্ষিণ বাধিয়া গ্রামে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই প্রৌঢ়া ভিক্ষা করে দিন গুজরান করতেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকট বন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: লেখক মানিক বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৪: ব্রিটিশ বংশোদ্ভুত ভারতীয় লেখক রাসকিন বন্ডের জন্ম
১৯৩৮: অভিনেতা গিরীশ কারনাডের জন্ম
১৯৫৮: ঐতিহাসিক স্যার যদুনাথ সরকারের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫১/৫০ রাত্রি ১/৪৩। অনুরাধা ৫২/৫১ রাত্রি ২/৭। সূ উ ৪/৫৮/৫৪, অ ৬/৭/০, অমৃতযোগ দিবা ৬/৪৫ গতে ৯/২২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৭/৩৩ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১২/৩৮ মধ্যে, বারবেলা ৯/৫৫ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫২/২৬/৫২ রাত্রি ১/৫৭/৩২। অনুরাধানক্ষত্র ৫৪/১৭/৫৬ রাত্রি ২/৪১/৪৭, সূ উ ৪/৫৮/৪৭, অ ৬/৮/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/২ গতে ২/৪২ মধ্যে এবং রাত্রি ৭/৪০ মধ্যে ও ১০/৩২ গতে ১২/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৫/৫ গতে ১১/৩৩/৫১ মধ্যে, কালবেলা ১১/৩৩/৫১ গতে ১/১২/৩৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৫/৫ গতে ২/১৬/১৯ মধ্যে। 
মোসলেম: ১৩ রমজান 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পুলিসের পোশাকে ছাপ্পার অভিযোগ, ধৃত নকল পুলিস 
অর্থের বিনিময়ে পুলিসের পোশাক পরে ছাপ্পার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা ...বিশদ

04:15:09 PM

ভোট দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র 

04:09:17 PM

ভোট দিলেন সৌরভ গাঙ্গুলি

04:08:31 PM

 ভোট দিলেন যাদবপুরের সিপিএম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য

04:07:03 PM

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগে নিউ টাউন থানায় ধর্না বারাসতের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষদস্তিদারের

04:01:41 PM

লোকসভা নির্বাচন: রাজ্যে কোথায় কত ভোট পড়ল? 
লোকসভা নির্বাচনের শেষ তথা সপ্তম দফার ভোটগ্রহণে আজ বিকাল ৩টা ...বিশদ

04:01:14 PM