Bartaman Patrika
কলকাতা
 
 

ড্রাম বাজিয়ে বারাসতের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষদস্তিদারের প্রচার।

 আজ মহামিলন মঠে আসছেন মুখ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অখিল ভারত জয়গুরু সম্প্রদায়ের আমন্ত্রণে আজ, সোমবার ডানলপ পিডব্লুডি রোডে অবস্থিত শ্রীশ্রী সীতারামদাস ওঙ্কারনাথ দেব প্রতিষ্ঠিত মহামিলন মঠে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি মঠ প্রাঙ্গণে প্রতিটি মন্দির ঘুরে দেখবেন বলে মঠ সূত্রে জানা গিয়েছে।
বিশদ
 দোলে মারধর, গ্রেপ্তার বিজেপি নেতা

 বিএনএ, বারাসত: দোলের দিন একটি মারধরের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে গোপালনগরের আকাইপুর গ্রাম পঞ্চায়েতের এক বিজেপি সদস্যকে গ্রেপ্তার করল পুলিস। শনিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম সুভাষ মুণ্ডা। 
বিশদ

 নিরাপত্তাকর্মীদের তৎপরতায় বাড়ি ফিরলেন বৃদ্ধা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রোর নিরাপত্তাকর্মীদের তৎপরতায় বাড়ি ফিরলেন বৃদ্ধা। ঘটনাটি ঘটেছে রবিবার বিকেলে। ওই সময় মেট্রো রেলের কবি নজরুল স্টেশনে আপ প্ল্যাটফর্মের সিঁড়িতে বসে এক বৃদ্ধাকে কাঁদতে দেখেন আরপিএফ এবং মেট্রো রেলওয়ে পুলিসের কর্মীরা। 
বিশদ

 শিমুরালির স্কুলে যোগাসনের অনুষ্ঠান

 বিএনএ, বারাকপুর: রবিবার চাকদহের শিমুরালি মধ্য চাঁদুড়িয়া গার্লস প্রাইমারি স্কুলের মাঠে বাৎসরিক যোগাসন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন অনুষ্ঠানে সাত থেকে সত্তর বছরের শিক্ষার্থীরা যোগ প্রদর্শন করেন।
বিশদ

 গ্যালিফ স্ট্রিটে বিরল প্রজাতির পাখি সহ ধৃত ২

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিলুপ্ত প্রজাতির ৩২টি টিয়া এবং একটি পাহাড়ি ময়না পাখি সহ দু’জনকে গ্রেপ্তার করল ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেল অ্যান্ড ডেটা ম্যানেজম্যান্ট টিম। উত্তর কলকাতার গ্যালিফ স্ট্রিট থেকে এই দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের কাছ থেকেই উদ্ধার করা হয়েছে পাখিগুলিকে।
বিশদ

 শিবপুরে অস্ত্র সহ গ্রেপ্তার যুবক

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার রাতে হাওড়ার শিবপুরের ফজিরবাজার এলাকায় তল্লাশি চালিয়ে হাওড়া সিটি পুলিসের গোয়েন্দা বিভাগ অস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে। তার নাম আনমোল সাউ। তার কাছ থেকে তিনটি অত্যাধুনিক বন্দুক ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করেছে।
বিশদ

 রিষড়ায় মদের আসরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু যুবকের

  বিএনএ, চুঁচুড়া: রবিবার সকালে রিষড়ার শ্রীকৃষ্ণনগরে মদের আসরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল রাজাবাবু মাহাত (২২) এক যুবকের। রাজাবাবু ওই এলাকারই বাসিন্দা। রাজাবাবু কলকাতায় একটি কাপড়ের দোকানে কাজ করত। আচমকা গুলির শব্দ পেয়ে এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে।
বিশদ

 দক্ষিণ বিষ্ণুপুর রেলগেট থেকে রায়দিঘি পর্যন্ত রাস্তা বেহাল

সংবাদদাতা, বারুইপুর: নামে রাস্তা। কিন্তু চলাচলের যোগ্য নয়। সবটাই ভাঙা। খানা-খন্দে ভরে গিয়েছে। খোয়া উঠে গিয়েছে। এই চিত্র দক্ষিণবিষ্ণু পুর রেলগেটের পর থেকে রায়দিঘি পর্যন্ত। দীর্ঘ রাস্তায় প্রতিনিয়ত প্রাণের ঝুঁকি নিয়ে নরকযন্ত্রণা ভোগ করে যাতায়াত করতে হচ্ছে। অবিলম্বে এই বেহাল রাস্তা সারানোর দাবি জানিয়েছেন এলাকার মানুষ।
বিশদ

 ধর্মতলা বাসস্ট্যান্ড থেকে উদ্ধার জাল নোট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধর্মতলা বাসস্ট্যান্ড থেকে রবিবার জাল নোট সহ একজনকে গ্রেপ্তার করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। ধৃতের নাম ঝুল্লু রহমান। বাড়ি মালদহের কালিয়াচকে। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে ১ লক্ষ ৮০ হাজার টাকার নকল নোট। সমস্ত নোটই দু’হাজারের।
বিশদ

ক’দিন শ্যুটিংয়ের কাজে ব্যস্ত মিমি
কাল থেকে পুরোদমে প্রচারে

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মাঝে কয়েকটা দিন শ্যুটিংয়ে ব্যস্ত থাকলেও সোমবার থেকে ফের প্রচারে নামছেন টলিউড অভিনেত্রী তৃণমূল কংগ্রেসের ভিআইপি প্রার্থী মিমি চক্রবর্তী। দলের সঙ্গে সমন্বয় রেখে সেইমতো সাতদিন ধরে পর পর টানা কর্মসূচিও সাজানো হয়েছে।
বিশদ

24th  March, 2019
মঞ্চে উঠে হাসিমুখে হাত নাড়তেই
নুসরতে মজে গেল জনতা

 বিএনএ, বারাসত: সবুজ পাড়ওয়ালা শাড়িতে পোড়খাওয়া রাজনীতিবিদদের মতো মঞ্চ থেকে কখনও মুখে মিষ্টি হাসিতে হাতজোড় করে, কখনও হাত নেড়ে, কখনও আবার ‘ভি’ চিহ্ন দেখিয়ে কচিকাঁচা থেকে বয়স্ক সকলের মন জয় করলেন তৃণমূলের প্রার্থী নুসরত জাহান।
বিশদ

24th  March, 2019
কল্যাণ, তীর্থঙ্কর পথে নামলেও প্রার্থী নিয়ে
ক্ষোভে প্রচার এড়ালেন লকেট, দেবজিৎ

বিএনএ, চুঁচুড়া: প্রথম পর্যায়ে কর্মী বৈঠকের কাজ শেষ করার পর শনিবার চণ্ডীতলার মাচণ্ডীর কাছে পুজো দিয়ে বাড়ি বাড়ি প্রচার শুরু করলেন শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। এদিন সকাল ৯টা নাগাদ মন্দিরে পুজো দেওয়ার পর স্থানীয় বিধায়ক স্বাতী খন্দকার, জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ সুবীর মুখোপাধ্যায়, নির্বাচনী এজেন্ট তথা উত্তরপাড়া পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদবসহ স্থানীয় নেতাদের নিয়ে পদযাত্রা শুরু করেন।
বিশদ

24th  March, 2019
সেলিব্রিটি আবার কী, লকেট সম্পর্কে মন্তব্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী রত্নার

 বিএনএ, চুঁচুড়া: লড়াইয়ের ময়দানে প্রতিদ্বন্দ্বী কেউ না কেউ তো থাকবেই, না হলে লড়াই হবে কী করে! সেলিব্রিটি আবার কি? সমাজে সবার উপরে স্থান চিকিৎসকের। আর আমি একজন চিকিৎসক। শনিবার চুঁচুড়ার ওলাইচণ্ডী মন্দিরে পুজো দিয়ে বেরিয়ে আসার পর প্রতিপক্ষ হিসাবে বিজেপির সেলিব্রিটি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় সম্পর্কে এই মন্তব্য করলেন হুগলি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী রত্না দে নাগ।
বিশদ

24th  March, 2019
সিপিএম-বিজেপি থেকে তৃণমূলে যোগদান
চন্দননগর বিধানসভা ক্ষেত্র থেকে
অনেক বেশি লিড দিতে হবে: ইন্দ্রনীল

বিএনএ, চুঁচুড়া: আসন্ন লোকসভা নির্বাচনে চন্দননগর বিধানসভা থেকে গতবারের থেকে বেশি লিড দিতে হবে। শনিবার সারাদিন ধরে দফায় দফায় ম্যারাথন বৈঠক করে দলের বিদায়ী কাউন্সিলার, কর্মী ও ক্লাবগুলির কাছে এই আবেদন জানালেন বিধায়ক ইন্দ্রনীল সেন। বিশদ

24th  March, 2019
কথা বলায় ছাড়
নিরাপত্তা কর্মীদের মোবাইল
ব্যবহারে রাশ টানল পুরসভা

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: মোবাইলে ফোন এলে কথা বলা যাবে। কিন্তু কলকাতা পুরভবনের ভিতরে যত্রতত্র নিরাপত্তা কর্মীরা মোবাইল নিয়ে ব্যস্ত থাকতে পারবেন না। অর্থাৎ মোবাইল নিয়ে গেম খেলা বা সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ব্যস্ত থাকার উপর নিষেধাজ্ঞা জারি করল কলকাতা পুর প্রশাসন।
বিশদ

24th  March, 2019

Pages: 12345

একনজরে
 লখনউ ও ভোপাল, ২৪ মার্চ (পিটিআই): শনিবার রাতে কংগ্রেস আসন্ন লোকসভা নির্বাচনের জন্য অষ্টম দফায় ৩৮ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। কর্ণাটকের গুলবর্গা আসন থেকে লড়বেন লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহান প্রতিদ্বন্দ্বিতা করবেন নানদেদ থেকে। ...

 জয়পুর, ২৪ মার্চ: সোমবার ঘরের মাঠে রাজস্থান রয়্যালস এবারের আইপিএলে অভিযান শুরু করছে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে। এই ম্যাচটির দিকে তাকিয়ে আছে আইসিসি টেস্ট খেলিয়ে ...

সংবাদদাতা, কান্দি: রবিবার কান্দি পুরসভা এলাকার আন্দুলিয়া গ্রামের কাছে অধীর চৌধুরীর সমর্থনে হওয়া মিছিলের বাইক আটকে দেয় পুলিস। এনিয়ে অধীরবাবু পুলিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।  ...

সংবাদদাতা, মাথাভাঙা: এবারের লোকসভা নির্বাচনে হলদিবাড়িতে অন্যতম ইস্যু হয়ে উঠেছে টম্যাটো প্রক্রিয়াকরণ শিল্প স্থাপন ও বহুমূখী হিমঘর তৈরির দাবি। কেননা হলদিবাড়ি ব্লকের ছয়টি গ্রাম পঞ্চায়েতে অন্তত ১২০০ হেক্টর জমিতে টম্যাটো চাষ হয়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
১৯৯২: ক্রিকেট বিশ্বকাপ জিতল পাকিস্তান 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৭১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ০৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৫০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  March, 2019

দিন পঞ্জিকা

১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী ৩৫/৫০ রাত্রি ৮/০। বিশাখা ৩/২৬ দিবা ৭/৩। সূ উ ৫/৪০/২৩, অ ৫/৪৫/২৯, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ৭/১২ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে, কালরাত্রি ১০/১৪ গতে ১১/৪২ মধ্যে। 
১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী রাত্রি ১২/১৯/৫। বিশাখানক্ষত্র ১১/৯/১১, সূ উ ৫/৪০/৪১, অ ৫/৪৪/৪১, অমৃতযোগ দিবা ৭/১৭/১৩ মধ্যে ও ১০/৩০/১৭ থেকে ১২/৫৫/৫ মধ্যে এবং রাত্রি ৬/৩২/২৫ থেকে ৮/৫৫/৩৭ মধ্যে ও ১১/৫৮/৪৯ থেকে ২/২৯/৪৫ মধ্যে, বারবেলা ২/৪৩/৪১ থেকে ৪/১৪/১১ মধ্যে, কালবেলা ৭/১১/১১ থেকে ৮/৪১/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৩/১১ থেকে ১১/৪২/৪১ মধ্যে। 
১৭ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নবান্নে পৌঁছলেন কমল হাসান
পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে নবান্নে এসে পৌঁছলেন ...বিশদ

03:24:00 PM

মনোনয়ন জমা দিলেন রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম 

02:29:37 PM

ন্যূনতম আয় সুনিশ্চিত করতে দরিদ্র পরিবারগুলিকে মাসে ১২ হাজার টাকা করে দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী 

02:23:00 PM

ক্ষমতায় এলে ৫ কোটি পরিবারকে বছরে ৭২ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী

02:14:00 PM

নবান্নের একতলায় সিড়ির পাশে ভেঙে পড়ল চাঙড়, হতাহত নেই 

02:06:13 PM

ম্যাট্রিমনি সাইটের সূত্রে পরিচিত তরুণীর সঙ্গে প্রতারণা, ধৃত অভিযুক্ত 
শহরে ফের ম্যাট্রিমনিয়াল সাইটে পরিচিত যুবকের হাতে প্রতারিত এক তরুণী। ...বিশদ

01:27:57 PM