Bartaman Patrika
কলকাতা
 

  খড়দহ, বরানগরে বিরোধীদের উপর হামলা চালানোর অভিযোগ ভিত্তিহীন বলল তৃণমূল

বিএনএ, বারাকপুর: দমদম লোকসভায় এলাকায় ভোট পরবর্তী হিংসা অব্যাহত রয়েছে। খড়দহ, বরানগর, নিউ বারাকপুর সহ একাধিক জায়গায় বিরোধী দলের কর্মীদের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে। সিপিএম নেতা কিশোর গঙ্গোপাধ্যায় বলেন, বরানগরের কুঠিঘাটে রামেশ্বর স্কুলে মিঠুন চক্রবর্তী নামে এক দলীয় এজেন্ট ছিলেন। ভোট শেষ হওয়ার পরই ওই এজেন্ট সহ পাঁচজনের উপর হামলা চালানো হয়।
বিশদ
  জেলার বিভিন্ন প্রান্তে আক্রান্ত বিজেপি, অভিযুক্ত শাসকদল

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সপ্তম তথা শেষ দফার ভোট মিটে গেলেও, দক্ষিণ ২৪ পরগনা জেলায় রাজনৈতিক হিংসার ঘটনা অব্যাহত। জেলার বিভিন্ন প্রান্তে বিজেপি কর্মী এবং পোলিং এজেন্টদের মারধরের অভিযোগ উঠেছে। ভাঙচুর করা হয়েছে তাঁদের ঘরবাড়িও।
বিশদ

  বেআইনি নির্মাণ বন্ধে কঠোর হচ্ছে হাওড়া
পুরসভা, নোটিস ৩০টি নির্মাণকারী সংস্থাকে

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরে বেআইনি নির্মাণ বন্ধ করতে কঠোর পদক্ষেপ নেওয়া শুরু করল হাওড়া পুরসভা। প্রায় ৩০টি নির্মাণকারী সংস্থাকে নোটিস দিয়ে কাজ বন্ধ করতে বলা হয়েছে। এছাড়াও পাঁচটি বেআইনি নির্মাণ ভেঙে ফেলার জন্য পুরসভার পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

হাওড়ায় আইনজীবী নিগ্রহ কাণ্ড
অভিযুক্ত পুলিস কর্তাদের আড়াল করার
চেষ্টা টিকবে না, কড়া অবস্থান হাইকোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচনী আচরণবিধি বজায় থাকায় হাওড়া আদালতে আইনজীবী নিগ্রহে অভিযুক্ত পুলিসদের বিরুদ্ধে রাজ্য সরকার কোনও পদক্ষেপ করতে পারেনি। সোমবার রাজ্য সরকারের এই যুক্তির তীব্র সমালোচনা করল কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।
বিশদ

শিয়ালদহে ট্রেন থেকে উদ্ধার মৃতদেহ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ট্রেন থেকে উদ্ধার হল এক বৃদ্ধের মৃতদেহ। সোমবার ঘটনাটি ঘটেছে শিয়ালদহ স্টেশনে। রেল সূত্রের খবর, এদিন বিকেল ৩টে ৫৫ মিনিট নাগাদ ডাউন নৈহাটি লোকাল স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে ঢোকে।
বিশদ

হরিদেবপুরে ছেলের
হাতে খুন হলেন মা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের হাতে খুন হলেন মা। রবিবার ঘটনাটি ঘটেছে হরিদেবপুর থানার করুণাময়ীতে। মৃতার নাম অপু সরকার (৪৪)। ছুরি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে তাঁকে খুন করা হয় বলে অভিযোগ। পরে গুণধর ছেলে নিজেই এসে থানায় আত্মসমর্পণ করে। পুলিস জানিয়েছে, ওই যুবক মানসিক ভারসাম্যহীন। মায়ের সঙ্গে ঝামেলা থেকেই সে এই ঘটনা ঘটিয়েছে বলে পুলিসকে জানিয়েছে।
বিশদ

সকাল থেকে ছুটলেন সায়ন্তন
নুসরত এসে বলে গেলেন, আমি ‘বি পজিটিভ’

সায়ন্ত ভট্টাচার্য, বসিরহাট: ‘দাদা, হিঙ্গলগঞ্জের সাহেবখালি পঞ্চায়েতের পুকুরিয়া গ্রামে ১৮৯ এবং ১৮৮ নম্বর বুথে সাধারণ মানুষ ভোট দিতে আসতে পারছেন না।’ এই কথা বলার সঙ্গে সঙ্গেই পাশে থাকা আরও একজন ফোন কান থেকে নামিয়ে বললেন, ‘দাদা, মিনাখাঁর প্রায় সব বুথ থেকেই আমাদের এজেন্টকে বের করে দিয়েছে।’ একটার পর একটা ফোন।
বিশদ

20th  May, 2019
 ভোট শেষ হল নির্বিঘ্নেই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বিঘ্নেই শেষ হল দিল্লির মসনদ দখলের মহাসংগ্রামের শেষ পর্ব। এই পর্বে রবিবার কলকাতা ও দুই ২৪ পরগনা মিলিয়ে যে ন’টি আসনের জনমত ইভিএম বন্দি হয়েছে, সেই এলাকাগুলিতে কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া গোটা ভোটপর্ব ছিল শান্তিপূর্ণ। ষষ্ঠ দফার ভোটের অশান্তির বাতবরণের পুনরাবৃত্তি ঠেকাতে কড়া ব্যবস্থা গ্রহণ করেছিল নির্বাচন কমিশন। কমিশন সূত্রে জানা গিয়েছে, এদিন বিকেল পাঁচটা পর্যন্ত রাজ্যের ন’টি লোকসভা কেন্দ্রে গড়ে ভোট পড়েছে ৭২.৯১ শতাংশ।
বিশদ

20th  May, 2019
ভাটপাড়া উপনির্বাচনে অর্জুন
বাহিনীর তাণ্ডব, গুলি, বোমা
মদন মিত্রর উপর হামলার চেষ্টা

 হরিহর ঘোষাল. কাঁকিনাড়া, বিএনএ: রবিবার দুপুরে অর্জুন বাহিনীর তাণ্ডবে ভাটপাড়ার কাঁটাপুকুর এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়। মুড়িমুড়কির মতো এলাকায় এলোপাথাড়ি বোমা পড়ে, গুলি চলে। পুলিসের গাড়ি ভাঙচুর করে উল্টে দেওয়া হয়।
বিশদ

20th  May, 2019
  কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মথুরাপুর লোকসভার সাগর বিধানসভা কেন্দ্রের ১৬ নম্বর হিন্দোলকেটকি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে বিজেপিকে ভোট দেওয়ার জন্য কেন্দ্রীয় বাহিনী প্রভাবিত করেছে বলে অভিযোগ উঠেছে।
বিশদ

20th  May, 2019
গার্ডেনরিচ-মেটিয়াবুরুজে ভোট
মুচকি হাসি বন্দর ‘শাহেনশাহ’ সামসুজ্জামানের, রহমত দেখালেন ‘ভি’ চিহ্ন, আনোয়ার ছুটলেন দিনভর

বিশ্বজিৎ দাস, বন্দর এলাকা: ব্রেকফাস্টে এক গ্লাস মুসাম্বির জ্যুস, দুটো ডিম, প্রোটিন পাউডার আর বেলের শরবত! ১৯ মে সকালটা তাই খেয়ে শুরু করলেন বন্দর এলাকার ‘শাহেনশাহ’ (অনেকে যদিও বলেন, আগে ছিলেন)। সকাল পাঁচটায় ঘুম থেকে ওঠা। তারপর এই ব্রেকফাস্ট।
বিশদ

20th  May, 2019
 দেখা হতেই সায়ন্তনের সঙ্গে করমর্দন পল্লবের

 নিজস্ব প্রতিনিধি, বসিরহাট: যুযুধান দুই প্রার্থীর মুখোমুখি সাক্ষাৎ হতেই হাত মেলালেন দু’জন। রবিবার ঘটনাটি ঘটেছে বসিরহাটের ভ্যাবলা আর এন মুখার্জি রোডের একটি বুথের কাছে। এদিন এখানে বিজেপির একটি ক্যাম্প অফিস ভেঙে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। সেই খবর পেয়ে চলে আসেন বিজেপি প্রার্থী সায়ন্তন বসু।
বিশদ

20th  May, 2019
মেশিন খারাপ, দেরিতে শুরু হলেও ভোট
দেওয়ার জেদ নিয়ে লাইনে দাঁড়াল দমদম

রাহুল দত্ত, দমদম: ভোট শুরু হওয়ার কথা ছিল সকাল ৭টায়। বেলা ১০টা গড়িয়ে গেলেও তখনও ভোট শুরু হয়নি। কারণ ইভিএমে যান্ত্রিক গোলযোগ। প্রতিবাদে মুখরিত না হলেও, লাইনে দাঁড়ানো ভোটারদের চোখে-মুখে তখন বিরক্তি-ক্লান্তি-ক্ষোভ। তাসত্ত্বেও মুখে রা নেই তাঁদের।
বিশদ

20th  May, 2019
  পদ্মফুলের দেখা নেই বন্দরে, আড্ডার মেজাজে জোড়া ফুলের কারিগররা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এখানে ভোট কভার করতে গেলে প্রিয়জন-পরিচিতজনের ফোন মিলবে বারবার। সব ঠিক আছে তো? কোনও সমস্যা হয়নি তো? কলকাতার ‘রাফ অ্যান্ড টাফ’ অংশ যে বন্দর এলাকা! পেল্লায় পেল্লায় সাইজের কন্টেনার, কোথাও কোথাও কিলোমিটারের পর কিলোমিটার শুনশান ধু ধু রাস্তা, আবার কোথাও ঢুকলে মনে হবে— গলির গোলকধাঁধা থেকে বের হব কীভাবে! ১০ বাই ১০ খুপচি ঘরেই ওস্তাগরগিরি, বিরিয়ানি শিল্পকলা, নকল করার কাজ— কী হয় না এখানে! এখনও এখানে ভোট মানেই ছ্যাঁত করে ওঠা ডিসি পোর্ট বিনোদ মেহতার খুন আর অপরাধ শিল্পাঞ্চলের ছবি ভেসে ওঠে।
বিশদ

20th  May, 2019
ঠোক না হ্যায় তো মুঝে ঠোকো!
কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে বিস্তর অভিযোগ কাকলির, বসলেন ধর্নাতেও

বিএনএ, দেগঙ্গা: কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাই নাকি বিজেপিকে ভোট দেওয়ার জন্য প্রভাবিত করছিলেন। প্রতিবাদ করায় তৃণমূলকর্মীদের গুলি করারও হুমকি দিয়েছিলেন তাঁরা। এমনই অভিযোগ তুলে বারাসতের তৃণমূল কংগ্রেস প্রার্থী ডাঃ কাকলি ঘোষদস্তিদার সরাসরি বুথে গিয়ে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে হুঙ্কার ছেড়ে বললেন, আমাকে গুলি করুন—‘ঠোক না হ্যায় তো, মুঝে ঠোকো’।
বিশদ

20th  May, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, কুমারগ্রাম: ইস্ট ইন্ডিয়ানিনজা স্পোর্টস মিটে অংশ নিয়ে অন্যান্য রাজ্যগুলির খেলোয়াড়দের সঙ্গে প্রতিযোগিতার আসরে নেমে আলিপুরদুয়ার জেলার১৬ জন প্রতিযোগী সোনার পদক, ১০জন প্রতিযোগী রুপার পদক এবং ৪জন প্রতিযোগী ব্রোঞ্জ পদক জিতে নিয়েছে।  ...

ঢাকা: বাংলাদেশ থেকে প্রায় ছয় মাস আগে ইউরোপ যাত্রা করেন সিলেটের বিলাল। তিনজনের সঙ্গে নানা দেশ ঘুরে লিবিয়ার রাজধানী ত্রিপোলি যাওয়ার পর আরও ৮০ বাংলাদেশির ...

  বিএনএ, বাঁকুড়া: আজ, মঙ্গলবার সকাল ১০টা থেকে বাঁকুড়ায় মাধ্যমিকের মার্কশিট ও শংসাপত্র বিলির কাজ শুরু হবে। জেলার তিন মহকুমায় একটি করে স্কুল থেকে তা বিলি করা হবে। ১১টা নাগাদ ছাত্রছাত্রীরা তা বিদ্যালয় থেকে সংগ্রহ করতে পারবে বলে বাঁকুড়ার জেলা ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল

মেষ: গোপন প্রেম থাকলে তা প্রকাশিত হবে। বৃষ: যদি ব্যবসা করার ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের ...বিশদ

07:03:20 PM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM