Bartaman Patrika
কলকাতা
 
 

 ভোটকেন্দ্রের উদ্দেশে রওনা হচ্ছেন কর্মীরা। কলকাতায় তোলা পিটিআইয়ের ছবি।

 পাথরপ্রতিমায় কুমিরের হামলায় জখম

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পাথরপ্রতিমার ব্রজবল্লভপুরের জগদ্দল নদীতে মীন ধরার সময় কুমিরের হামলায় জখম হয়েছেন এক মৎস্যজীবী। আহত ওই ব্যক্তির নাম রতন দাস। জানা গিয়েছে, এদিন সকালে ছেলে অনির্বাণকে নিয়ে নৌকা করে মাছ ধরতে গিয়েছিলেন ওই ব্যক্তি।
বিশদ
দক্ষিণে কিছু এলাকায় বিক্ষিপ্ত অশান্তি, মারধর

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কুলতলির মেরিগঞ্জ-২ পঞ্চায়েতের শ্যামনগরে বিজেপি ও নব্য তৃণমূলীদের মধ্যে মারামারি ঘটনা ঘটেছে। অভিযোগ, ওই ঘটনায় এক বিজেপি কর্মী আহত হয়েছেন। পুলিস জানিয়েছে, শুক্রবার ভোরে শ্যামনগরে পতাকা লাগানো নিয়ে মারামারি হয়। সেই সময় বিজেপি কর্মী আহত হন।
বিশদ

সকাল থেকে শুনশান হাওড়া বাসস্ট্যান্ড

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোটের কারণে শনিবার কার্যত ফাঁকা হয়ে পড়ল হাওড়া বাসস্ট্যান্ড। এদিন কলকাতাগামী বাস ছিল না বললেই চলে। যেগুলি ছিল, তাতেও বাদুড়ঝোলা ভিড় ছিল। জেলার অন্যান্য রুটের বাসও অনেক তুলে নেওয়া হয়েছে। তার ফলে যাত্রীদের চরম ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে। 
বিশদ

বহিরাগত ঠেকাতে ফেরিঘাটে পুলিসি নজরদারি

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আজ, রবিবার কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন লোকসভা কেন্দ্রে ভোট নেওয়া হবে। আর ভোটের আগে বা ভোট চলাকালীন হাওড়ার দিক থেকে যাতে বহিরাগতরা ওই জেলায় ঢুকতে না পারে, তার জন্য হুগলি নদীর ফেরিঘাটগুলিতে নজরদারি শুরু করল পুলিস।
বিশদ

বরানগরে বাড়ির বারান্দায় সদ্যোজাত ফেলে পালাল

বিএনএ, বারাকপুর: শনিবার সকালে বরানগর নপাড়া এলাকায় ১৯ নম্বর এ কে মুখার্জি রোডের একটি বাড়ির বারান্দায় প্লাস্টিকে মোড়া সদ্যোজাত পুত্র সন্তানকে কেউ বা কারা ফেলে পালিয়ে যায়। কান্নার আওয়াজে স্থানীয় মহিলাদের বিষয়টি নজরে আসে।
বিশদ

দশঘড়ায় এসি বাসের আদলে অঙ্গনওয়াড়ি স্কুল

সংবাদদাতা, ধনেখালি: মাঠের মাঝে সরু ঢালাই রাস্তার পাশে দাঁড়িয়ে আছে আস্ত একটা শীততাপ নিয়ন্ত্রিত ভলভো বাস। হঠাৎ দেখে অবিকল বাসের মতো লাগলেও আদতে এটা অঙ্গনওয়াড়ি স্কুল।
বিশদ

 রাজনৈতিক সংঘর্ষে ফের উত্তপ্ত ভাটপাড়া

  বিএনএ, বারাকপুর: জগদ্দাল থানা এলাকার ভাটপাড়ায় শনিবার রাতে রাজনৈতিক সংঘর্ষে ফের তুমুল উত্তেজনা ছড়াল। তৃণমূলের ভাটপাড়া বিধানসভার নির্বাচনী কমিটির আহ্বায়ক সোমনাথ শ্যামের অভিযোগ, ভাটপাড়ার বারুইপাড়া এলাকায় একটি বুথের সামনে এক দলীয় কর্মী গিয়েছিলেন। বুথের বাইরের অবস্থা দেখতেই গিয়েছিলেন তিনি।
বিশদ

বিধাননগর কমিশনারেট এলাকা
কেন্দ্রীয় বাহিনীর টহল শুরু, ভোটে
মার্জিত ব্যবহারের নির্দেশ পুলিসকর্তার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিস, কেন্দ্রীয় বাহিনী যেন মানুষের সঙ্গে ভাল ব্যবহার করে। আগামী রবিবার ভোটের আগে বিধাননগর পুলিস কমিশনারেট এলাকায় দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় বাহিনীর আধিকারিকদের শুক্রবার সে কথা জানিয়ে দিলেন বিধাননগরের পুলিস কমিশনার নটরাজন রমেশবাবু।
বিশদ

18th  May, 2019
ভাটপাড়া বিধানসভা
উপনির্বাচনের প্রচার শেষ

বিএনএ, বারাকপুর: সপ্তম দফার লোকসভা নির্বাচনের প্রচার কমিশনের নির্দেশে বৃহস্পতিবারই শেষ হয়ে গেলেও শুক্রবার ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনের শেষ প্রচারে সব রাজনৈতিক দলই এলাকায় আলোড়ন তুলে দিল। কেউ বলিউডের অভিনেত্রী এনে রোড শো করে প্রচার করল।
বিশদ

18th  May, 2019
দুই কলকাতা, দমদম, যাদবপুর
নির্বাচনের প্রস্তুতিতে রুদ্ধদ্বার বৈঠকেই
দিন কাটালেন প্রার্থীরা, ব্যতিক্রমী মিমি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারা দেশে শেষ দফা লোকসভা নির্বাচনের প্রচারের শেষ দিন ছিল শুক্রবার। ভিভিআইপি নেতামন্ত্রীরা সে সব জায়গায় ঘুরে শেষ দিনে প্রচারের ঝড় তুললেন। কিন্তু রবিবার পশ্চিমবঙ্গে শেষ দফায় ন’টি লোকসভা কেন্দ্রের নির্বাচন থাকলেও চিত্রটা ছিল পুরোপুরি আলাদা। নির্বাচন কমিশনের বেনজির নির্দেশে একদিন আগেই শেষ হয়েছে এ রাজ্যে শেষ দফার নির্বাচনী প্রচার।
বিশদ

18th  May, 2019
আজও তিনি ক্লান্তিহীন, কাজের মানুষ
হিসেবেই জয়ের আশা দেখছেন সৌগত

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, দমদম: সেই ১৯৭৭ থেকে ২০১৯ সাল— সময়টা তো আর নেহাত কম নয়। কিন্তু কাজের উদ্যম তাঁর এখনও সমান। এই উদ্যম দেখে বিস্মিত হন নতুনরাও। গত লোকসভাতেও নজর কেড়েছিলেন। এবারও ভোটপ্রার্থী তৃণমূলের এই অধ্যাপক-সাংসদ। তিনি আর কেউ নন, সৌগত রায়।
বিশদ

18th  May, 2019
ভেজাল এড়াতে খুশি ক্রেতা সাধারণও
গাছের তলায় বসে আম-লিচু বিক্রির চল
বেড়েছে হুগলিতে, লাভের মুখ দেখছেন চাষিরা 

বিএনএ, চুঁচুড়া: সময়ের সঙ্গে সঙ্গে মানুষের চাহিদার পরিবর্তন হয়েছে। ফলে বদলেছে ব্যবসার ধরনও। কয়েক বছর আগেও প্রতিদিন গরমের মরশুমি ফল আম ও লিচু গাছ থেকে পেড়ে প্যাকিং করে বাজারে নিয়ে গিয়ে পাইকারি দরে বিক্রি করতেন চাষিরা। কিন্তু, ভেজালের হাত থেকে বাঁচতে বর্তমানে গাছ থেকে সদ্য পাড়া ফলের চাহিদা ক্রমশ বাড়ছে।
বিশদ

18th  May, 2019
লোকসভা কেন্দ্র: দমদম
বরানগরে ত্রিমুখী লড়াইয়ে ভোট
ভাগাভাগির অঙ্কে এগিয়ে রয়েছে তৃণমূল

হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: বরানগর বিধানসভায় লিড নয়, মার্জিন বাড়ানো মূল লক্ষ্য তৃণমূলের। গত লোকসভা, বিধানসভা নির্বাচনের নিরিখে সিপিএম তথা বামফ্রন্টের সঙ্গেই তৃণমূলের মূল লড়াই হয়েছিল। মোদি হাওয়ায় ভর করে গেরুয়া শিবির এবার বেশ কিছুটা অক্সিজেন পেয়েছে।
বিশদ

18th  May, 2019
ব্যবসায়ীদের ভরসা এখন রমজান মাস
ভোটের প্রচারে তরমুজ, পাকা পেঁপে,
শশাতেই মজে ছিলেন নেতা-কর্মীরা

 সুকান্ত বসু, কলকাতা: গত দেড় মাস ধরে ভোট পর্ব চলাকালীন ফলের বাজার ছিল ভীষণ চড়া। অসহ্য গরমে প্রচারের ফাঁকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা বেশিরভাগ দিনই খাবারের মেনুতে ফলের উপরেই ভরসা রেখেছেন। সেই ফলের তালিকায় ‘হিট’ করেছে তরমুজ, শশা, পাকা পেঁপে।
বিশদ

18th  May, 2019
প্রবীণরা ফোন করলেই বুথে নিয়ে যাওয়া হবে গাড়িতে
সেক্টর অফিসারদের মোবাইল ট্র্যাক করবে
কমিশন, গাড়িতেই থাকবে অতিরিক্ত ইভিএম

 বিএনএ, বারাসত: ইভিএম যাতে সঠিকভাবে বুথে গিয়ে পৌঁছায় তার জন্য সপ্তম দফা নির্বাচনে উত্তর ২৪ পরগনা জেলায় সেক্টর অফিসারদের মোবাইলও লাইভ ট্র্যাক করবে নির্বাচন কমিশন। শুক্রবার বিকালে বারাসতে সাংবাদিক সম্মেলনে করে উত্তর ২৪ পরগনার জেলাশাসক অন্তরা আচার্য বলেন, অনেক সময় দেখা যায়, ভোটগ্রহণ শুরু হতেই ইভিএম খারাপ।
বিশদ

18th  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: রামনগর থানার সন্তেশ্বরপুর এলাকায় বাইকের ধাক্কায় জখম এক প্রৌঢ়ার মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম তামিজান বেওয়া(৫৮)। তাঁর বাড়ি স্থানীয় দক্ষিণ বাধিয়া গ্রামে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই প্রৌঢ়া ভিক্ষা করে দিন গুজরান করতেন।   ...

নয়াদিল্লি, ১৮ মে: বিশ্বকাপের আগে স্বস্তির খবর ভারতীয় দলে। পুরো সুস্থ কেদার যাদব। তিনি দলের সঙ্গে ইংল্যান্ড উড়ে যাওয়ার সবুজ সংকেত পেয়ে গিয়েছেন বিসিসিআইয়ের কাছ ...

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৮ মে: বাংলার ভোট নিয়ে উৎসাহ তুঙ্গে পড়শি রাজ্য বিহারে। বেজায় উৎসাহী বিহারের প্রায় প্রতিটি রাজনৈতিক দলের নেতা থেকে শুরু করে আম-আদমি। এবারের লোকসভা ভোটে তৃণমূল সত্যিই ৪২-এ ৪২টি আসন পাবে নাকি, বিজেপি তাদের দাবি মতো ২৩টির ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পালিত হল আনন্দমার্গ প্রচারক সঙ্ঘের প্রতিষ্ঠাতা ও সঙ্ঘগুরু শ্রী শ্রী আনন্দমূর্তিজির ৯৮ তম জন্মবার্ষিকী। শনিবার দিনটিকে মহাসমারোহে উদ্যাপন করা হয় আনন্দমার্গ প্রচারক সঙ্ঘের তরফে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকট বন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: লেখক মানিক বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৪: ব্রিটিশ বংশোদ্ভুত ভারতীয় লেখক রাসকিন বন্ডের জন্ম
১৯৩৮: অভিনেতা গিরীশ কারনাডের জন্ম
১৯৫৮: ঐতিহাসিক স্যার যদুনাথ সরকারের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫১/৫০ রাত্রি ১/৪৩। অনুরাধা ৫২/৫১ রাত্রি ২/৭। সূ উ ৪/৫৮/৫৪, অ ৬/৭/০, অমৃতযোগ দিবা ৬/৪৫ গতে ৯/২২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৭/৩৩ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১২/৩৮ মধ্যে, বারবেলা ৯/৫৫ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫২/২৬/৫২ রাত্রি ১/৫৭/৩২। অনুরাধানক্ষত্র ৫৪/১৭/৫৬ রাত্রি ২/৪১/৪৭, সূ উ ৪/৫৮/৪৭, অ ৬/৮/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/২ গতে ২/৪২ মধ্যে এবং রাত্রি ৭/৪০ মধ্যে ও ১০/৩২ গতে ১২/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৫/৫ গতে ১১/৩৩/৫১ মধ্যে, কালবেলা ১১/৩৩/৫১ গতে ১/১২/৩৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৫/৫ গতে ২/১৬/১৯ মধ্যে। 
মোসলেম: ১৩ রমজান 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পুলিসের পোশাকে ছাপ্পার অভিযোগ, ধৃত নকল পুলিস 
অর্থের বিনিময়ে পুলিসের পোশাক পরে ছাপ্পার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা ...বিশদ

04:15:09 PM

ভোট দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র 

04:09:17 PM

ভোট দিলেন সৌরভ গাঙ্গুলি

04:08:31 PM

 ভোট দিলেন যাদবপুরের সিপিএম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য

04:07:03 PM

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগে নিউ টাউন থানায় ধর্না বারাসতের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষদস্তিদারের

04:01:41 PM

লোকসভা নির্বাচন: রাজ্যে কোথায় কত ভোট পড়ল? 
লোকসভা নির্বাচনের শেষ তথা সপ্তম দফার ভোটগ্রহণে আজ বিকাল ৩টা ...বিশদ

04:01:14 PM