Bartaman Patrika
কলকাতা
 

বাঁশবেড়িয়ায় বালি খাদানের বিরুদ্ধে ব্যবস্থা, মিলল বোমা

 বিএনএ, চুঁচুড়া: জেলা প্রশাসনের নির্দেশে এবার অবৈধ বালি খাদানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু করল বাঁশবেড়িয়া পুরসভা। বাঁশবেড়িয়া পুরসভার ত্রিবেণী শিবপুর ঝাউঘাটে দীর্ঘদিন ধরে বালি তোলা হচ্ছিল বলে অভিযোগ।
বিশদ
কলকাতা বিশ্ববিদ্যালয়ের হরিণঘাটা ক্যাম্পাসে
রেডার বসানো নিয়ে একাধিক অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঝড়ের আভাস দেবে, এমন যন্ত্র বসবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের হরিণঘাটা ক্যাম্পাসে। যার নাম ‘এসটি রেডার’। তবে এই যন্ত্র বসানো এবং এর সঙ্গে যুক্ত প্রকল্পটি নিয়ে নানা প্রশ্ন তুলেছে বিশ্ববিদ্যালয়ের একাংশ।
বিশদ

একই সন্তানের পিতৃত্বের দাবি করলেন তিনজন, বিপাকে হাসপাতাল কর্তৃপক্ষ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সদ্যোজাত শিশুকে ফেলে পালানোর নজির ভুরিভুরি রয়েছে। কিন্তু শিশুর পিতৃত্বের দাবি নিয়ে হাজির বাবা। তাও আবার তিনজন। এমন ঘটনার দেখা বড় একটা মেলে না। শিশুকন্যার আসল বাবা কে? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে নাজেহাল হাসপাতাল কর্তৃপক্ষও।
বিশদ

23rd  July, 2019
স্ত্রীকে টুকরো টুকরো করে খুনে ফাঁসির
সাজা স্বামী, প্রেমিকা, সুপারি কিলারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরকীয়ার জেরে স্ত্রীকে চপার দিয়ে টুকরো টুকরো করে খুনের ঘটনায় ফাঁসির সাজা হল স্বামী, প্রেমিকা ও এক সুপারি কিলারের। সোমবার শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস এই আদেশ দিয়েছেন। 
বিশদ

23rd  July, 2019
টেলি অভিনেত্রীর শ্লীলতাহানি,
অভিযোগ সেই বেপরোয়া বাইকের দিকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর থানার বিজয়গড়ে রবিবার সন্ধ্যায় শ্লীলতাহানির শিকার হলেন এক টেলি অভিনেত্রী। বাপুজি নগরের বাসিন্দা ওই টেলি অভিনেত্রী যাদবপুর থানায় লিখিত অভিযোগে জানিয়েছেন, রবিবার সন্ধ্যায় তিনি শুটিং সেরে একটি ক্যাফেতে যাচ্ছিলেন।
বিশদ

23rd  July, 2019
বায়ুদূষণ ঠেকাতে উদ্যোগ
নতুন বাড়ি বা আবাসনে পার্কিংয়ের জায়গায় ১০ শতাংশে করতে হবে ব্যাটারিচালিত গাড়ি চার্জের ব্যবস্থা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় নতুন বাড়ি বা আবাসন তৈরি করতে গেলে পার্কিং স্পেসে ১০ শতাংশ জায়গা রাখতে হবে ব্যাটারিচালিত গাড়ি (ইলেকট্রিক কার) চার্জের জন্য। সেখানে কত বিদ্যুৎ খরচ হচ্ছে, তা পরিমাপ করতে মিটার লাগিয়ে দেবে সিইএসসি।
বিশদ

23rd  July, 2019
গড়িয়াহাটের হকারদের স্টল
বিতরণ নিয়ে জট কাটল না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গড়িয়াহাটের মোড়ে হকারদের স্টলে আগুন লেগেছিল বছরের শুরুর দিকে ১৯ জানুয়ারি রাতে। তারপর কলকাতা পুরসভা সিদ্ধান্ত নেয়, ওই ক্ষতিগ্রস্ত হকারদের চাকা লাগানো চলমান স্টল দেওয়া হবে। সেই স্টল দেওয়া সম্ভব হয়নি এখনও।
বিশদ

23rd  July, 2019
  সব্যসাচী-ঘনিষ্ঠ মেয়রপারিষদের পদত্যাগ বিধাননগরে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর পুরসভার সদ্য প্রাক্তন মেয়র সব্যসাচী দত্তর ঘনিষ্ঠ এমআইসি প্রসেনজিৎ সর্দার পদ ছাড়লেন। জানালেন, সব্যসাচী দত্তর হাত ধরে আমি রাজনীতিতে এসেছি। তিনি মেয়র না থাকায় কষ্ট পেয়েছি। সেই জায়গা থেকে পদত্যাগ করেছি।
বিশদ

23rd  July, 2019
জলাশয় ভরাট রুখতে কড়া পুরসভা, গঠিত টাস্ক ফোর্স

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: জলাশয় বোজানো রুখতে এবার কাজ করবে কলকাতা পুরসভার নবগঠিত টাস্ক ফোর্স। যা গড়ে দিলেন খোদ মেয়র ফিরহাদ হাকিম। মেয়র পদে দায়িত্ব নেওয়ার প্রথম দিন থেকেই জলাশয় বোজানোর বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের বার্তা দিয়ে এসেছেন মেয়র।
বিশদ

23rd  July, 2019
চক্র গ্রুপের অফিস সহ ১১টি
জায়গায় তল্লাশি সিবিআইয়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চক্র গ্রুপের অফিস, ডিরেক্টরদের বাড়ি সহ ১১টি জায়গায় একযোগে তল্লাশি চালাল সিবিআই। সোমবার সকাল থেকেই এই হানাদারি চলে। বাজেয়াপ্ত করা হয়েছে একাধিক গুরুত্বপূর্ণ নথি, টাকা লেনদেনের কাগজপত্র সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সামগ্রী।
বিশদ

23rd  July, 2019
সদস্য সংগ্রহ কাজে প্রতি বুথে একটি
গাছ পোঁতার কর্মসূচি বিজেপির 

 বিএনএ, চুঁচুড়া: রাজনীতির সঙ্গে সমাজ আর পরিবেশ সচেতনতার বার্তা দিতে নতুন সদস্য সংগ্রহের কাজের সঙ্গে বৃক্ষরোপণকে জুড়ছে বিজেপি। কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে নতুন সদস্যপদ দেওয়ার সঙ্গে প্রতি বুথে অন্তত একটি গাছ লাগানোর কাজ করবে বিজেপি নেতৃত্ব।
বিশদ

23rd  July, 2019
চন্দ্রকান্তের পাড়ায় বেজে উঠল শাঁখ
চোখ বন্ধ করে প্রার্থনা করছিলাম, সবাই যখন চিৎকার করল, চোখ খুললাম, বললেন মা

 বিএনএ, চুঁচুড়া: সকাল থেকেই ভিড় জমতে শুরু করেছিল হুগলির গুড়াপের কুমারবাড়িতে। ঠিক দুপুর আড়াইতে টিভি থেকে যান্ত্রিক আওয়াজ যখন কাউন্টডাউনের শেষ মুহূর্তের ঘোষণা করছিল তখন মুহুর্মুহু বেজে উঠছিল শাঁখ। শ্রীহরিকোটা থেকে যখন সাফল্যের সঙ্গে উড়ে গেল চন্দ্রযান তখন বহু কিলোমিটার দূরে হুগলির গুড়াপের কুমারবাড়ি ফেটে পড়ল উচ্ছ্বাসে।
বিশদ

23rd  July, 2019
যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কড়া পদক্ষেপ
মদ-গাঁজা সহ ধরা পড়লে বহিষ্কার,
ভর্তির সময় দিতে হচ্ছে মুচলেকা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মদ, গাঁজা ও অন্য কোনও মাদকদ্রব্য সহ পড়ুয়া ধরা পড়লে এবার বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে দেওয়া হবে। এমনই কঠোর শাস্তির ব্যবস্থা চালু করতে চলেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। এই মর্মে ভর্তির সময় পড়ুয়াদের থেকে একটি মুচলেকা লিখিয়ে নেওয়া হচ্ছে।
বিশদ

23rd  July, 2019
ধর্মতলার সভায় না যাওয়ার ‘অপরাধ’
আমতার গ্রামে হামলা, হুমকি তৃণমূলের,
প্রতিবাদে অবরোধ, ইটবৃষ্টি, গ্যাস

 সংবাদদাতা, উলুবেড়িয়া: ২১ জুলাই শহিদ দিবসের সভায় যোগ না দেওয়ায় উলুবেড়িয়া (উত্তর) বিধানসভার চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের বোধকপাড়ার বাসিন্দাদের বাড়িতে হামলার পাশাপাশি তাদের হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।
বিশদ

23rd  July, 2019
শ্রাবণের প্রথম সোমবারেই
পুণ্যার্থীদের ঢল তারকেশ্বরে

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বরে শুরু হয়েছে শ্রাবণী মেলা। শ্রাবণ মাসের প্রথম সোমবারেই তারকনাথের মন্দিরে ছিল পুণ্যার্থীদের ঢল। প্রতিবছর শ্রাবণ মাসে বিশেষত সোমবার লক্ষ লক্ষ পুণ্যার্থী রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বৈদ্যবাটি নিমাইতীর্থ ঘাট থেকে জল নিয়ে হেঁটে তারকেশ্বর মন্দিরে তারকনাথের মাথায় জল ঢেলে পুণ্য অর্জনের জন্য আসেন।
বিশদ

23rd  July, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কর্মীরা কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারে বেতন পাবেন কি না, এই বিতর্ক প্রায় দু’বছর ধরে অমীমাংসিত রয়েছে। হাইকোর্টে দু’দফায় এবং পরবর্তীকালে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) এর শুনানি হয়। হাইকোর্টের সর্বশেষ রায় অনুযায়ী, এই বিষয়টির চূড়ান্ত ফয়সালা ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, কুমারগ্রাম: ভারী বর্ষণের কারণে আলিপুরদুয়ার পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের সূর্যনগরের ম্যাকউইলিয়াম আর আর প্রাইমারি ইংরেজি মাধ্যম স্কুল জলমগ্ন হয়ে আছে। ক্লাস রুমের ভেতরেও হাঁটু ...

 ওয়াশিংটন, ২৩ জুলাই: প্রাক্তন আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেনকে খতম করা নিয়ে নতুন দাবি করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। লাদেন যে পাকিস্তানে ছিল, তার খতমের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সম্পত্তি নিয়ে মামলা-মোকদ্দমার সম্ভাবনা আছে। বৃষ: কর্মক্ষেত্রে স্থিতাবস্থা বজায় ...বিশদ

08:06:27 AM

ইতিহাসে আজকের দিনে
১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু১৮৮৪- ...বিশদ

07:50:00 AM

কর্ণাটক: আস্থা ভোটে হার কংগ্রেস-জেডি(এস) জোটের 

23-07-2019 - 07:47:35 PM

কর্ণাটক বিধানসভায় আস্থাভোট শুরু হল 

23-07-2019 - 07:22:00 PM

রাজাবাজারে গুলি চালানোর ঘটনায় ধৃত ২ 

23-07-2019 - 06:24:00 PM

আজ ও কাল বেঙ্গালুরু শহরে জারি ১৪৪ ধারা, বন্ধ সব পানশালা 

23-07-2019 - 06:04:22 PM