Bartaman Patrika
কলকাতা
 
 

ড্রাম বাজিয়ে বারাসতের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষদস্তিদারের প্রচার।

 কেউ মন্দিরে পুজো দিলেন, কেউ করলেন পদযাত্রা, রবিবার দিনভর প্রচার প্রার্থীদের

 বিএনএ, বারাসত: রবিবার ছুটির দিনে বারাসত, বনগাঁ ও বসিরহাটে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা নিজেদের প্রচার সারলেন। কেউ কর্মিসভা, কেউ মিছিল, কেউ পদযাত্রা, কেউ আবার মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেন। 
বিশদ
 তারকেশ্বরে দু’টি জলপ্রকল্পের কাজ হচ্ছে জোরকদমে, খরচ ৬ কোটি

 সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বরের তালপুর গ্রামে প্রায় ছয় কোটি টাকা ব্যয়ে তৈরি হওয়া দু’টি জলপ্রকল্পে উপকৃত হতে চলেছেন তিনটি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ। তারকেশ্বর তালপুর পঞ্চায়েতের রামনারায়ণপুর ও নগদীপাড়া গ্রামে দু’টি জলপ্রকল্পের মাধ্যমে বাড়ি বাড়ি জল পৌঁছে দেওয়ার উদ্যোগে খুশি এলাকার মানুষ।
বিশদ

হাওড়ার দু’টি আসনেই জোরদার প্রচার তৃণমূল-সিপিএমের, প্রার্থী ঘোষিত না হওয়ায় নিশ্চুপ বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রবিবার সকাল থেকে শাসকদল তৃণমূল এবং সিপিএম তাদের প্রার্থীদের নিয়ে প্রচারে বের হলেও বিজেপি এখনও তাদের প্রার্থীর নামই ঘোষণা করতে পারেনি। আর তাই প্রচারের প্রথম রাউন্ডে কিছুটা হলেও পিছিয়ে পড়েছে সাম্প্রতিক নির্বাচনে দ্বিতীয় স্থানে থাকা বিজেপি।
বিশদ

 মানুষের ভালোবাসা পেয়ে আপ্লুত, ভাটপাড়ায় প্রচার শেষে বললেন দীনেশ

বিএনএ, বারাকপুর: বারাকপুর লোকসভা কেন্দ্র এখন সব থেকে চর্চার বিষয়। সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া অর্জুন সিংয়ের সঙ্গে দু’বারের সংসদ সদস্য দীনেশ ত্রিবেদির লড়াই। এছাড়া বারাকপুর শিল্পাঞ্চলের শ্রমিক নেত্রী গার্গী চট্টোপাধ্যায় পরিচিত নাম। এবার তাঁকে এই কেন্দ্রের সিপিএম তথা বামফ্রন্টের প্রার্থী করা হয়েছে।
বিশদ

জয়ের ব্যবধান ধরে রেখে সাজদাকে সংসদে পাঠানোই চ্যালেঞ্জ উদয়নারায়ণপুরের বিধায়কের কাছে

সংবাদদাতা, উলুবেড়িয়া : উলুবেড়িয়া লোকসভা উপ নির্বাচনে তৃণমুল প্রার্থী সাজদা আহমেদের বিপুল জয়ের পিছনে বড় অবদান ছিল উদয়নারায়ণপুরের। এক লক্ষেরও বেশি লিড দিয়েছিল এই কেন্দ্র। 
বিশদ

এবার সোশ্যাল মিডিয়াকেও প্রচারের হাতিয়ার করছে রাজনৈতিক দলগুলি

 বিএনএ, চুঁচুড়া: দেওয়াল লিখন ও ফ্লেক্স ব্যানারের পাশাপাশি নির্বাচন ঘোষণা হওয়ার পরেই সাধারণ মানুষের কাছে নিজেদের বার্তা পৌঁছে দিতে হুগলি জেলায় সোশ্যাল মিডিয়াকে প্রচারের অন্যতম হাতিয়ার করছে রাজনৈতিক দলগুলি।
বিশদ

কালীঘাটের ফুটপাতে যুবকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীঘাটের ফুটপাতে এক যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে রবিবার সকালে চাঞ্চল্য ছড়াল এলাকায়। চোর সন্দেহে ওই যুবককে পিটিয়ে মারা হয়েছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। যদিও তা অস্বীকার করেছে পুলিস। শঙ্কর মণ্ডল নামে ওই যুবকের শরীরের বাইরে কোনও আঘাতের চিহ্ন মেলেনি বলে দাবি তদন্তকারী অফিসারদের।
বিশদ

 গোবিন্দ খুনে অভিযুক্ত তৃণমূল কর্মী প্রদীপ মালিকের শাস্তির দাবিতে সোচ্চার কমলাচক

 সংবাদদাতা, উলুবেড়িয়া : গোবিন্দকে পৃথিবী থেকে সরিয়েছি এবার তোর পালা। শনিবার রাতে প্রদীপ মালিকের কাছ থেকে এই হুমকি পাওয়ার পর থেকেই আতঙ্কে রাতের ঘুম উড়েছিল উলুবেড়িয়া-২ নম্বর ব্লকের তেহট্ট কাটাবেড়িয়া-১ নম্বর গ্রাম পঞ্চায়েতের তৃণমুলের প্রাক্তন সদস্য শ্যামল মাকালের।
বিশদ

এম আর বাঙুর
এইচআইভি আক্রান্ত দুই গর্ভস্থ সন্তান সহ প্রসূতির মৃত্যু, গাফিলতির অভিযোগ স্বামীর

 বিশ্বজিৎ দাস, কলকাতা: এইচআইভি আক্রান্ত এক প্রসূতির চিকিৎসায় চরম গাফিলতির অভিযোগ উঠল টালিগঞ্জের এম আর বাঙুর হাসপাতালের বিরুদ্ধে। অভিযোগ, গাফিলতির কারণেই সোমা রায় (নাম পরিবর্তিত) নামে দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা ওই প্রসূতির মৃত্যু হয়েছে। তাঁর দুই গর্ভস্থ সন্তানেরও মৃত্যু হয়েছে।
বিশদ

উলুবেড়িয়ায় বাড়ি ফেরার পথে খুন তৃণমূল কর্মী, অভিযুক্ত বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কাজ সেরে বাড়ি ফেরার পথে শনিবার রাতে উলুবেড়িয়ার রাজাপুর থানার কমলাচক এলাকায় দুষ্কৃতীদের হাতে খুন হলেন এক তৃণমূল কর্মী। তাঁর নাম গোবিন্দ প্রামানিক (৩৮)। এই ঘটনাকে কেন্দ্র করে ভোটের আগে উত্তপ্ত হয়ে উঠল এই এলাকা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত যুবক এই এলাকায় তৃণমূলের সক্রিয় কর্মী ছিলেন।
বিশদ

 বসিরহাটের শোনপুকুর ধোপাপাড়ার বেহাল রাস্তা নিয়ে উদাসীন কাউন্সিলার

  সংবাদদাতা, বসিরহাট: উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার ভ্যাবলা স্টেশনের খুব কাছেই শোনপুকুর ধোপাপাড়া। ধোপাপাড়ার ভিতরে প্রায় এক কিলোমিটার রাস্তার হাল দীর্ঘদিন ধরেই খারাপ। গত পুরসভা ভোটে ২২ নম্বর ওয়ার্ড থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে পরাজিত করে জয়ী হন সিপিএম প্রার্থী রাজা বিশ্বাস।
বিশদ

 দেগঙ্গায় বাঁশ দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ

  বিএনএ, বারাসত: রবিবার সকালে দেগঙ্গার সর্দারপাড়া এলাকায় টিউবওয়েল বসানোকে কেন্দ্র করে গণ্ডগোলের জেরে এক ব্যক্তিকে মাথায় বাঁশ দিয়ে আঘাত করে খুন করার অভিযোগ উঠল। পুলিস জানিয়েছে, মৃতের নাম সাজ্জাদ গোলদার (৫০)। এই ঘটনায় অভিযুক্তরা পলাতক।
বিশদ

শিক্ষকদের ভোটের কাজে না, আর্জি দুই অধ্যাপক সংগঠনের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রুপ এ শিক্ষক বা তার সমতুল্য পদের অফিসারদের আসন্ন লোকভা নির্বাচনে নিযুক্ত করা যাবে না। এই আর্জি নিয়ে মুখ্য নির্বাচন কমিশন এবং জাতীয় নির্বাচন কমিশনের কাছে চিঠি দিল দু’টি অধ্যাপক সংগঠন। ওয়েবকুটা এবং পশ্চিমবঙ্গ সরকারি কলেজ শিক্ষক সমিতির তরফে এই আর্জি জানানো হয়েছে।
বিশদ

 অবশেষে মিলল নিখোঁজ লঞ্চ, উদ্ধার চালকও

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: অবশেষে খোঁজ মিলল গভীর সমুদ্রে নিখোঁজ হয়ে যাওয়া লঞ্চের। প্রায় ৩০ ঘণ্টা গভীর সমুদ্রে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হল পর্যটক বহনকারী পক্ষীরাজ লঞ্চ ও তার চালক সুজিত মাঝিকে। রবিবার বিকেলে লঞ্চটিকে উদ্ধার করে ফ্রেজারগঞ্জ হারবারে আনা হয়েছে।
বিশদ

মুড়িগঙ্গা থেকে ধরা পড়ল
২০০ কেজির শঙ্কর মাছ

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ২০০ কেজিরও বেশি ওজনের শঙ্কর মাছ ধরা পড়ল কাকদ্বীপের মুড়িগঙ্গা নদীতে। রবিবার দুপুরে মাছটিকে ধরে কাকদ্বীপের ৮ নম্বর এলাকার ৩ নম্বর জেটিঘাটে আনা হয়। সেটিকে দেখতে এদিন জেটিঘাটে ভিড় জমান বহু মানুষ।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কান্দি: রবিবার কান্দি পুরসভা এলাকার আন্দুলিয়া গ্রামের কাছে অধীর চৌধুরীর সমর্থনে হওয়া মিছিলের বাইক আটকে দেয় পুলিস। এনিয়ে অধীরবাবু পুলিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।  ...

সংবাদদাতা, মাথাভাঙা: এবারের লোকসভা নির্বাচনে হলদিবাড়িতে অন্যতম ইস্যু হয়ে উঠেছে টম্যাটো প্রক্রিয়াকরণ শিল্প স্থাপন ও বহুমূখী হিমঘর তৈরির দাবি। কেননা হলদিবাড়ি ব্লকের ছয়টি গ্রাম পঞ্চায়েতে অন্তত ১২০০ হেক্টর জমিতে টম্যাটো চাষ হয়।   ...

 লন্ডন, ২৪ মে (এপি): ব্রেক্সিট ইস্যুতে ঘরেবাইরে ক্রমশঃ চাপ বাড়ছে ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মের উপর। নিজের দল কনজারভেটিভ পার্টি থেকেই দাবি উঠেছে হয় অবিলম্বে পদত্যাগ করতে, নয়তো পদত্যাগ দিনক্ষণ চূড়ান্ত করতে। রবিবার এই নিয়েই সরগরম ব্রিটিশ মিডিয়া।  ...

 লখনউ ও ভোপাল, ২৪ মার্চ (পিটিআই): শনিবার রাতে কংগ্রেস আসন্ন লোকসভা নির্বাচনের জন্য অষ্টম দফায় ৩৮ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। কর্ণাটকের গুলবর্গা আসন থেকে লড়বেন লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহান প্রতিদ্বন্দ্বিতা করবেন নানদেদ থেকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
১৯৯২: ক্রিকেট বিশ্বকাপ জিতল পাকিস্তান 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৭১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ০৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৫০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  March, 2019

দিন পঞ্জিকা

১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী ৩৫/৫০ রাত্রি ৮/০। বিশাখা ৩/২৬ দিবা ৭/৩। সূ উ ৫/৪০/২৩, অ ৫/৪৫/২৯, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ৭/১২ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে, কালরাত্রি ১০/১৪ গতে ১১/৪২ মধ্যে। 
১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী রাত্রি ১২/১৯/৫। বিশাখানক্ষত্র ১১/৯/১১, সূ উ ৫/৪০/৪১, অ ৫/৪৪/৪১, অমৃতযোগ দিবা ৭/১৭/১৩ মধ্যে ও ১০/৩০/১৭ থেকে ১২/৫৫/৫ মধ্যে এবং রাত্রি ৬/৩২/২৫ থেকে ৮/৫৫/৩৭ মধ্যে ও ১১/৫৮/৪৯ থেকে ২/২৯/৪৫ মধ্যে, বারবেলা ২/৪৩/৪১ থেকে ৪/১৪/১১ মধ্যে, কালবেলা ৭/১১/১১ থেকে ৮/৪১/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৩/১১ থেকে ১১/৪২/৪১ মধ্যে। 
১৭ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নবান্নে পৌঁছলেন কমল হাসান
পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে নবান্নে এসে পৌঁছলেন ...বিশদ

03:24:00 PM

মনোনয়ন জমা দিলেন রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম 

02:29:37 PM

ন্যূনতম আয় সুনিশ্চিত করতে দরিদ্র পরিবারগুলিকে মাসে ১২ হাজার টাকা করে দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী 

02:23:00 PM

ক্ষমতায় এলে ৫ কোটি পরিবারকে বছরে ৭২ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী

02:14:00 PM

নবান্নের একতলায় সিড়ির পাশে ভেঙে পড়ল চাঙড়, হতাহত নেই 

02:06:13 PM

ম্যাট্রিমনি সাইটের সূত্রে পরিচিত তরুণীর সঙ্গে প্রতারণা, ধৃত অভিযুক্ত 
শহরে ফের ম্যাট্রিমনিয়াল সাইটে পরিচিত যুবকের হাতে প্রতারিত এক তরুণী। ...বিশদ

01:27:57 PM