Bartaman Patrika
কলকাতা
 

 বাগুইআটিতে স্কুলে ঢুকে ক্ষোভে ফেটে পড়লেন ভোট কর্মীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট কেন্দ্রে এসে থাকার অব্যবস্থা দেখে বিক্ষোভ দেখালেন কর্মীরা। ঘটনাটি ঘটেছে বাগুইআটি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে। রবিবার ভোটের জন্য শনিবার সেখানে চলে আসেন ভোটকর্মীরা। এসে দেখেন সেখানে থাকার জন্য ব্যবস্থা খারাপ। এমনকী ইলেকট্রিকের ব্যবস্থাও ভালো নয়। তা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন তাঁরা।
বিশদ
 পাথরপ্রতিমায় কুমিরের হামলায় জখম

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পাথরপ্রতিমার ব্রজবল্লভপুরের জগদ্দল নদীতে মীন ধরার সময় কুমিরের হামলায় জখম হয়েছেন এক মৎস্যজীবী। আহত ওই ব্যক্তির নাম রতন দাস। জানা গিয়েছে, এদিন সকালে ছেলে অনির্বাণকে নিয়ে নৌকা করে মাছ ধরতে গিয়েছিলেন ওই ব্যক্তি।
বিশদ

19th  May, 2019
দক্ষিণে কিছু এলাকায় বিক্ষিপ্ত অশান্তি, মারধর

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কুলতলির মেরিগঞ্জ-২ পঞ্চায়েতের শ্যামনগরে বিজেপি ও নব্য তৃণমূলীদের মধ্যে মারামারি ঘটনা ঘটেছে। অভিযোগ, ওই ঘটনায় এক বিজেপি কর্মী আহত হয়েছেন। পুলিস জানিয়েছে, শুক্রবার ভোরে শ্যামনগরে পতাকা লাগানো নিয়ে মারামারি হয়। সেই সময় বিজেপি কর্মী আহত হন।
বিশদ

19th  May, 2019
সকাল থেকে শুনশান হাওড়া বাসস্ট্যান্ড

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোটের কারণে শনিবার কার্যত ফাঁকা হয়ে পড়ল হাওড়া বাসস্ট্যান্ড। এদিন কলকাতাগামী বাস ছিল না বললেই চলে। যেগুলি ছিল, তাতেও বাদুড়ঝোলা ভিড় ছিল। জেলার অন্যান্য রুটের বাসও অনেক তুলে নেওয়া হয়েছে। তার ফলে যাত্রীদের চরম ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে। 
বিশদ

19th  May, 2019
বহিরাগত ঠেকাতে ফেরিঘাটে পুলিসি নজরদারি

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আজ, রবিবার কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন লোকসভা কেন্দ্রে ভোট নেওয়া হবে। আর ভোটের আগে বা ভোট চলাকালীন হাওড়ার দিক থেকে যাতে বহিরাগতরা ওই জেলায় ঢুকতে না পারে, তার জন্য হুগলি নদীর ফেরিঘাটগুলিতে নজরদারি শুরু করল পুলিস।
বিশদ

19th  May, 2019
বরানগরে বাড়ির বারান্দায় সদ্যোজাত ফেলে পালাল

বিএনএ, বারাকপুর: শনিবার সকালে বরানগর নপাড়া এলাকায় ১৯ নম্বর এ কে মুখার্জি রোডের একটি বাড়ির বারান্দায় প্লাস্টিকে মোড়া সদ্যোজাত পুত্র সন্তানকে কেউ বা কারা ফেলে পালিয়ে যায়। কান্নার আওয়াজে স্থানীয় মহিলাদের বিষয়টি নজরে আসে।
বিশদ

19th  May, 2019
দশঘড়ায় এসি বাসের আদলে অঙ্গনওয়াড়ি স্কুল

সংবাদদাতা, ধনেখালি: মাঠের মাঝে সরু ঢালাই রাস্তার পাশে দাঁড়িয়ে আছে আস্ত একটা শীততাপ নিয়ন্ত্রিত ভলভো বাস। হঠাৎ দেখে অবিকল বাসের মতো লাগলেও আদতে এটা অঙ্গনওয়াড়ি স্কুল।
বিশদ

19th  May, 2019
 রাজনৈতিক সংঘর্ষে ফের উত্তপ্ত ভাটপাড়া

  বিএনএ, বারাকপুর: জগদ্দাল থানা এলাকার ভাটপাড়ায় শনিবার রাতে রাজনৈতিক সংঘর্ষে ফের তুমুল উত্তেজনা ছড়াল। তৃণমূলের ভাটপাড়া বিধানসভার নির্বাচনী কমিটির আহ্বায়ক সোমনাথ শ্যামের অভিযোগ, ভাটপাড়ার বারুইপাড়া এলাকায় একটি বুথের সামনে এক দলীয় কর্মী গিয়েছিলেন। বুথের বাইরের অবস্থা দেখতেই গিয়েছিলেন তিনি।
বিশদ

19th  May, 2019
বিধাননগর কমিশনারেট এলাকা
কেন্দ্রীয় বাহিনীর টহল শুরু, ভোটে
মার্জিত ব্যবহারের নির্দেশ পুলিসকর্তার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিস, কেন্দ্রীয় বাহিনী যেন মানুষের সঙ্গে ভাল ব্যবহার করে। আগামী রবিবার ভোটের আগে বিধাননগর পুলিস কমিশনারেট এলাকায় দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় বাহিনীর আধিকারিকদের শুক্রবার সে কথা জানিয়ে দিলেন বিধাননগরের পুলিস কমিশনার নটরাজন রমেশবাবু।
বিশদ

18th  May, 2019
ভাটপাড়া বিধানসভা
উপনির্বাচনের প্রচার শেষ

বিএনএ, বারাকপুর: সপ্তম দফার লোকসভা নির্বাচনের প্রচার কমিশনের নির্দেশে বৃহস্পতিবারই শেষ হয়ে গেলেও শুক্রবার ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনের শেষ প্রচারে সব রাজনৈতিক দলই এলাকায় আলোড়ন তুলে দিল। কেউ বলিউডের অভিনেত্রী এনে রোড শো করে প্রচার করল।
বিশদ

18th  May, 2019
দুই কলকাতা, দমদম, যাদবপুর
নির্বাচনের প্রস্তুতিতে রুদ্ধদ্বার বৈঠকেই
দিন কাটালেন প্রার্থীরা, ব্যতিক্রমী মিমি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারা দেশে শেষ দফা লোকসভা নির্বাচনের প্রচারের শেষ দিন ছিল শুক্রবার। ভিভিআইপি নেতামন্ত্রীরা সে সব জায়গায় ঘুরে শেষ দিনে প্রচারের ঝড় তুললেন। কিন্তু রবিবার পশ্চিমবঙ্গে শেষ দফায় ন’টি লোকসভা কেন্দ্রের নির্বাচন থাকলেও চিত্রটা ছিল পুরোপুরি আলাদা। নির্বাচন কমিশনের বেনজির নির্দেশে একদিন আগেই শেষ হয়েছে এ রাজ্যে শেষ দফার নির্বাচনী প্রচার।
বিশদ

18th  May, 2019
আজও তিনি ক্লান্তিহীন, কাজের মানুষ
হিসেবেই জয়ের আশা দেখছেন সৌগত

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, দমদম: সেই ১৯৭৭ থেকে ২০১৯ সাল— সময়টা তো আর নেহাত কম নয়। কিন্তু কাজের উদ্যম তাঁর এখনও সমান। এই উদ্যম দেখে বিস্মিত হন নতুনরাও। গত লোকসভাতেও নজর কেড়েছিলেন। এবারও ভোটপ্রার্থী তৃণমূলের এই অধ্যাপক-সাংসদ। তিনি আর কেউ নন, সৌগত রায়।
বিশদ

18th  May, 2019
ভেজাল এড়াতে খুশি ক্রেতা সাধারণও
গাছের তলায় বসে আম-লিচু বিক্রির চল
বেড়েছে হুগলিতে, লাভের মুখ দেখছেন চাষিরা 

বিএনএ, চুঁচুড়া: সময়ের সঙ্গে সঙ্গে মানুষের চাহিদার পরিবর্তন হয়েছে। ফলে বদলেছে ব্যবসার ধরনও। কয়েক বছর আগেও প্রতিদিন গরমের মরশুমি ফল আম ও লিচু গাছ থেকে পেড়ে প্যাকিং করে বাজারে নিয়ে গিয়ে পাইকারি দরে বিক্রি করতেন চাষিরা। কিন্তু, ভেজালের হাত থেকে বাঁচতে বর্তমানে গাছ থেকে সদ্য পাড়া ফলের চাহিদা ক্রমশ বাড়ছে।
বিশদ

18th  May, 2019
লোকসভা কেন্দ্র: দমদম
বরানগরে ত্রিমুখী লড়াইয়ে ভোট
ভাগাভাগির অঙ্কে এগিয়ে রয়েছে তৃণমূল

হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: বরানগর বিধানসভায় লিড নয়, মার্জিন বাড়ানো মূল লক্ষ্য তৃণমূলের। গত লোকসভা, বিধানসভা নির্বাচনের নিরিখে সিপিএম তথা বামফ্রন্টের সঙ্গেই তৃণমূলের মূল লড়াই হয়েছিল। মোদি হাওয়ায় ভর করে গেরুয়া শিবির এবার বেশ কিছুটা অক্সিজেন পেয়েছে।
বিশদ

18th  May, 2019
ব্যবসায়ীদের ভরসা এখন রমজান মাস
ভোটের প্রচারে তরমুজ, পাকা পেঁপে,
শশাতেই মজে ছিলেন নেতা-কর্মীরা

 সুকান্ত বসু, কলকাতা: গত দেড় মাস ধরে ভোট পর্ব চলাকালীন ফলের বাজার ছিল ভীষণ চড়া। অসহ্য গরমে প্রচারের ফাঁকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা বেশিরভাগ দিনই খাবারের মেনুতে ফলের উপরেই ভরসা রেখেছেন। সেই ফলের তালিকায় ‘হিট’ করেছে তরমুজ, শশা, পাকা পেঁপে।
বিশদ

18th  May, 2019

Pages: 12345

একনজরে
ঢাকা: বাংলাদেশ থেকে প্রায় ছয় মাস আগে ইউরোপ যাত্রা করেন সিলেটের বিলাল। তিনজনের সঙ্গে নানা দেশ ঘুরে লিবিয়ার রাজধানী ত্রিপোলি যাওয়ার পর আরও ৮০ বাংলাদেশির ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে ছোট ও মাঝারি শিল্পের বহর বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আমেরিকার সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে যাতে ছোট শিল্পকে আরও বেশি করে ব্যবহার করা যায়, সেই চেষ্টা করবে ওয়াশিংটন ডিসি’র ইন্ডিয়ান আমেরিকান ইন্টারন্যাশনাল ...

 সংবাদদাতা, কুমারগ্রাম: ইস্ট ইন্ডিয়ানিনজা স্পোর্টস মিটে অংশ নিয়ে অন্যান্য রাজ্যগুলির খেলোয়াড়দের সঙ্গে প্রতিযোগিতার আসরে নেমে আলিপুরদুয়ার জেলার১৬ জন প্রতিযোগী সোনার পদক, ১০জন প্রতিযোগী রুপার পদক এবং ৪জন প্রতিযোগী ব্রোঞ্জ পদক জিতে নিয়েছে।  ...

  বিএনএ, বাঁকুড়া: আজ, মঙ্গলবার সকাল ১০টা থেকে বাঁকুড়ায় মাধ্যমিকের মার্কশিট ও শংসাপত্র বিলির কাজ শুরু হবে। জেলার তিন মহকুমায় একটি করে স্কুল থেকে তা বিলি করা হবে। ১১টা নাগাদ ছাত্রছাত্রীরা তা বিদ্যালয় থেকে সংগ্রহ করতে পারবে বলে বাঁকুড়ার জেলা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল

মেষ: গোপন প্রেম থাকলে তা প্রকাশিত হবে। বৃষ: যদি ব্যবসা করার ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের ...বিশদ

07:03:20 PM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM