Bartaman Patrika
কলকাতা
 

তৃণমূলের মুড়ি-ছোলা, রসনা-বিস্কুট বিজেপির

নিজস্ব প্রতিনিধি, ডায়মন্ডহারবার: ‘আসুন আসুন গরমে একটু পেট ঠান্ডা করুন।’ এইভাবেই একটি বুথের অদূরে হাঁকছিলেন কিছু যুবক। পথচারী কিংবা টোটো করে আসতে যেতে যাত্রীদের থামিয়ে বিলি করা হচ্ছে মুড়ি ও ছোলা। ঘটনাস্থল নূরপুরের গোবিন্দপুর প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ নম্বর বুথ।
বিশদ
নির্বাচন কমিশনের কড়া নির্দেশই সার, কলকাতার ‘দাগী’রা অধরাই রয়ে গেল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচন কমিশনের নির্দেশ সত্ত্বেও রাজু নস্কর, হাবা, ফেট্টি রাজু, বুলেট, শেখ বিনোদ, বড়তি পারভেজ, সোনা পাপ্পু, মুন্না পাণ্ডে, নান্টি, ইবনে, চুড়ি ফিরোজ, সোনা, আনোয়ার, বাবুসোনা, মোটা, কেলে ভোলার মতো কলকাতার তথাকথিত ‘দাগী’দের ভোটের আগে গ্রেপ্তার করতে ব্যর্থ লালবাজার।
বিশদ

19th  May, 2019
কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতি জানাচ্ছে, আজ ভোট
আগের দিনও ভোট প্রস্তুতির দলীয় পতাকা, চেনের দেখা নেই শহরে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তখনও সন্ধ্যা হয়নি। বিদ্যাসাগর কলেজের চৌহদ্দির বাইরে বিধান সরণীর খানিকটা জায়গা ঘেরা ছিল ব্যারিকেড দিয়ে। তার ধার ঘেঁষে দাঁড়িয়ে কলেজের ভেতরটা উঁকি দিয়ে দেখার চেষ্টা করছিলেন পথচলতি কিছু মানুষ। তাঁদের অবশ্য হতাশ করেনি কেউ।
বিশদ

19th  May, 2019
নবীনদের সঙ্গে লাইনে দাঁড়িয়ে আজও ভোট দেবেন সল্টলেকের ৯৩ বছরের ‘তরুণ’

 পবিত্র ত্রিবেদী, কলকাতা: দেশের নির্বাচনে এ কী দেখছি? রাজনৈতিক নেতারা একে অপরের প্রতি প্রকাশ্যে নোংরা, কুৎসিত ভাষায় কথা বলে ঘৃণ্য লড়াইয়ে মেতেছেন। দেশ গড়ার জন্য নেতাদের আত্মত্যাগের বিন্দুমাত্র চিহ্ন নেই। রাজনীতির এই দিন দেখার জন্য কি দেশ স্বাধীন করতে আমরা লড়াই করেছিলাম?
বিশদ

19th  May, 2019
রাজারহাট-নিউটাউন
শুনশান রাস্তায় ভারী বুটের শব্দ, ‘চেনা’ মুখ উধাও, ঘুরছে কিছু অচেনা

 রাহুল দত্ত, কলকাতা: বেলা তখন বারোটা। সূর্য একেবারে মধ্যগগনে। গরমে হাঁসফাঁস অবস্থা সকলেরই। রাস্তা প্রায় শুনশান। এরকম অবস্থায় হঠাৎ করেই গাছতলায় দেখা এক গ্রামবাসীর সঙ্গে। ভোট কীরকম হবে? জিজ্ঞাসা করতেই পাল্টা প্রশ্ন উড়ে এল, ভোট দিতে পারব তো? গত ভোটে পারিনি। এবার পারব সেই আশাতেই রয়েছি।
বিশদ

19th  May, 2019
 পুলিসকে মারধর করে পার্টি অফিসে আটকে ফের বিতর্কে রাকেশ সিং

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুলিসের কর্তব্যরত দুই কনস্টেবলকে মারধর করে পার্টি অফিসে আটকে রেখে ফের বিতর্কে জড়াল বিজেপি নেতা রাকেশ সিং। কলকাতা পুলিস সূত্রে জানা গিয়েছে, শনিবার দুপুরে এই ঘটনা ঘটে ওয়াটগঞ্জ থানা এলাকার অরফানগঞ্জ রোডে।
বিশদ

19th  May, 2019
বিধানসভা নির্বাচনের নিরিখে পিছিয়ে ছিল ৩৫টিতে
মহানগরের ১৪৪টির মধ্যে ১৩৫টি ওয়ার্ডে এগিয়ে থাকতে সচেষ্ট তৃণমূল

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ২০১৪ সালের লোকসভা নির্বাচনে কলকাতা পুরসভা এলাকার চারটি আসনের অন্তর্ভুক্ত ১৪৪টি ওয়ার্ডের বেশ কয়েকটিতেই বিজেপি, কংগ্রেস অথবা বামেদের থেকে পিছিয়ে ছিল তৃণমূল। ২০১৫ সালের কলকাতা পুরসভা ভোটে সেই পিছিয়ে থাকা ওয়ার্ডগুলির অধিকাংশই ফের নিজেদের দখলে আনতে সক্ষম হয়েছিল তারা।
বিশদ

19th  May, 2019
 তৃণমূল কাউন্সিলারকে থানায় আটক

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার সন্ধ্যা ছ’টা থেকে রবিবার সন্ধ্যা ছ’টা পর্যন্ত এয়ারপোর্ট থানায় আটকে রাখা হচ্ছে তৃণমূল কংগ্রেসের কাউন্সিলার সুভাষ বসুকে। কমিশনের নির্দেশের ভিত্তিতেই এই পদক্ষেপ করা হয়েছে।
বিশদ

19th  May, 2019
ডায়মন্ডহারবার: বুথে বাহিনী নিয়ে কানাঘুঁষো শহর জুড়ে, ‘ফেরা’ নিয়ে উৎকণ্ঠায় ভোটকর্মীরা

সৌম্যজিৎ সাহা, ডায়মন্ডহারবার: ‘স্যার এই মাত্র ট্রেন ধরলাম।’ দেড় ঘণ্টায় পৌঁছে যাব। ফোনের ওপারে থাকা ব্যক্তিকে কিছুটা চেঁচিয়েই কথাগুলি বললেন এক যাত্রী। শিয়ালদহ থেকে ৯টা ৫৭ মিনিটের ডায়মন্ডহারবার লোকাল ছাড়তেই সেই যাত্রীর কাছে ঘনঘন ফোন আসতে শুরু করে।
বিশদ

19th  May, 2019
 গাইঘাটায় ভূত ছাড়ানোর নামে অত্যাচার বধূকে

  বিএনএ, বারাসত: কখনও ঝাঁটা দিয়ে আঘাত, কখনও আবার পিঠের উপর সজোরে লাথি। ভূত ছাড়ানোর নামে গাইঘাটার মধ্য বকচোরা এলাকায় এক বধূর উপর এমনই নির্মম অত্যাচার করার অভিযোগ উঠল ওঝার বিরুদ্ধে।
বিশদ

19th  May, 2019
শেষ না হওয়া পর্যন্ত গণনা কেন্দ্রে থাকার নির্দেশ দিয়ে কাউন্টিং এজেন্টদের ক্লাস নিল তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গণনা শেষ না হওয়া পর্যন্ত টেবিলের সামনে থেকে কোনও কাউন্টিং এজেন্ট যাতে না সরে এবং গণনা কেন্দ্রে কারও দেওয়া জল ও খাবার যেন তাঁরা না নেন, সেই নিয়ে সতর্ক করে দিল হাওড়া জেলা তৃণমূল নেতৃত্ব। শনিবার বিকালে হাওড়ায় কদমতলায় জেলা তৃণমূলের অফিসে প্রায় ৬০০ জন দলীয় কর্মীকে নিয়ে বৈঠক করা হয়।
বিশদ

19th  May, 2019
সকালেই আমার উপর গুলি-বোমা চলতে পারে
ভিন রাজ্য থেকে অস্ত্র-দুষ্কৃতী ঢোকানো হয়েছে, পুলিসকর্তাকে অভিযোগ মদনের

বিএনএ, বারাকপুর: ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে তাঁর নাম ঘোষণার দিন থেকেই প্রাক্তন সহকর্মী তথা বর্তমান প্রতিদ্বন্দ্বীকে রাজনৈতিক চাপে রেখে দিয়েছেন মদন মিত্র। বিশদ

19th  May, 2019
ভোটকর্মীদের আনাগোনায় দিনভর সরগরম বিধাননগর কলেজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বারাসত লোকসভা কেন্দ্রের আওতাধীন বিধাননগর বিধানসভা, রাজারহাট-গোপালপুর বিধানসভা, রাজারহাট-নিউটাউন বিধানসভা এলাকায় ইভিএম বিতরণ করা হল বিধাননর গভর্নমেন্ট কলেজ থেকে। শনিবার ওই কলেজ চত্বরে বিভিন্ন স্কুল থেকে শিক্ষক, শিক্ষাকর্মীরা এসে ভোটের দায়িত্ব বুঝে নেন।
বিশদ

19th  May, 2019
 কামারহাটির সিপিএম বিধায়কের ‘গোপন খাম’ নিয়ে কমিশনের দ্বারস্থ তৃণমূল

 বিএনএ, বারাসত: সপ্তম দফা নির্বাচনের আগেরদিন কামারহাটির সিপিএম বিধায়ক মানস মুখোপাধ্যায়ের ‘গোপন খাম’ নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। তৃণমূল নেতৃত্বের দাবি, বিজেপির এক শীর্ষ নেতার সঙ্গে দমদমের নাগেরবাজারে বৈঠক করে ওই গোপন খাম দিয়েছিলেন তিনি।
বিশদ

19th  May, 2019
 মিনাখাঁয় সিপিএম কর্মীকে মারধর, বাড়ি ভাঙচুর

 বিএনএ, বারাসত: মিনাখাঁর তিন নম্বর চৈতল এলাকায় এক সিপিএম কর্মীকে মারধর এবং তাঁর বাড়ি ভাঙচুরের অভিযোগ উঠল। অভিযোগ, শুক্রবার রাতে প্রভাস মণ্ডল নামে ওই সিপিএম কর্মীর বাড়িতে শাসকদলের লোকজন ভাঙচুর চালায় এবং বন্দুকের বাঁট দিয়ে তাঁকে মারধর করে। যদিও তৃণমূল নেতৃত্ব ওই অভিযোগ অস্বীকার করেছে।
বিশদ

19th  May, 2019

Pages: 12345

একনজরে
 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হতেই জয় নিশ্চিত বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরী। ভোটগ্রহণ হয়েছে ...

  বিএনএ, বাঁকুড়া: আজ, মঙ্গলবার সকাল ১০টা থেকে বাঁকুড়ায় মাধ্যমিকের মার্কশিট ও শংসাপত্র বিলির কাজ শুরু হবে। জেলার তিন মহকুমায় একটি করে স্কুল থেকে তা বিলি করা হবে। ১১টা নাগাদ ছাত্রছাত্রীরা তা বিদ্যালয় থেকে সংগ্রহ করতে পারবে বলে বাঁকুড়ার জেলা ...

 সংবাদদাতা, কুমারগ্রাম: ইস্ট ইন্ডিয়ানিনজা স্পোর্টস মিটে অংশ নিয়ে অন্যান্য রাজ্যগুলির খেলোয়াড়দের সঙ্গে প্রতিযোগিতার আসরে নেমে আলিপুরদুয়ার জেলার১৬ জন প্রতিযোগী সোনার পদক, ১০জন প্রতিযোগী রুপার পদক এবং ৪জন প্রতিযোগী ব্রোঞ্জ পদক জিতে নিয়েছে।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল

মেষ: গোপন প্রেম থাকলে তা প্রকাশিত হবে। বৃষ: যদি ব্যবসা করার ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের ...বিশদ

07:03:20 PM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM