Bartaman Patrika
কলকাতা
 

বিজেপি-তৃণমূলের চাপানউতোর
রাস্তায় টোটোর লোক তোলার ঘটনা নিয়ে রণক্ষেত্র বেলুড়, ইটবৃষ্টি, ভাঙচুর

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: যত্রতত্র টোটো দাঁড় করিয়ে যাত্রী তোলাকে কেন্দ্র করে সোমবার দুপুরে রণক্ষেত্রে চেহারা নিল বেলুড়। এদিন দুপুরে বেলুড়ে জিটি রোডে থানার সামনেই চলে দু’পক্ষের ব্যাপক সংঘর্ষ। দু’পক্ষই ব্যাপক ইট ছোঁড়ে। শূন্যে এক রাউন্ড গুলি চালানো হয় বলেও অভিযোগ।
বিশদ
বিজেপিতে যোগ দিলেন নোয়াপাড়ার তৃণমূল বিধায়কের ছেলে

 বিএনএ, বারাকপুর: নোয়াপাড়ার তৃণমূল বিধায়ক সুনীল সিংয়ের ছেলে আদিত্য সিং কয়েকশো কর্মী সমর্থক নিয়ে সোমবার বিজেপিতে যোগদান করেন। এদিন গারুলিয়ার বাবু কোয়ার্টার এলাকায় বিজেপি একটি সভার আয়োজন করে। সেখানে বারাকপুর লোকসভার বিজেপি প্রার্থী অর্জুন সিং তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন।
বিশদ

23rd  April, 2019
রিষড়ায় নিখোঁজ ‘প্রেমিক’ টোটোচালকের দেহ উদ্ধার

 বিএনএ, চুঁচুড়া: রবিবার সন্ধ্যা থেকে নিখোঁজ হওয়া টোটোচালকের দেহ উদ্ধার করল পুলিস। সোমবার সকালে রিষড়ার হেস্টিংস জুটমিল লাগোয়া ঝোপ থেকে মোহিতকুমার তাঁতি (২০) নামে এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়। ঘটনার কথা জানাজানি হতেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

23rd  April, 2019
মায়ের বকুনিতে ‘অপমানিত’ কিশোরী
পুকুরে ঝাঁপ দিয়ে আত্মঘাতী পর্ণশ্রীতে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মায়ের বকুনিতে ‘অপমানিত’ হয়ে পাড়ার পুকুরে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হল এক কিশোরী। রবিবার রাতে, পর্ণশ্রী থানার রবীন্দ্রনগর এলাকায়। পুলিস জানিয়েছে, ওই কিশোরীর নাম চুমকি মিস্ত্রি (১৫)। রবিবার রাত তিনটে নাগাদ রবীন্দ্রনগরের একটি পুকুর থেকে তার দেহ উদ্ধার হয়। বিশদ

23rd  April, 2019
নারকেলডাঙায় ছাগল রাখা নিয়ে সংঘর্ষ, ইটের আঘাতে জখম এক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’পক্ষের গোলমালকে কেন্দ্র করে উত্তপ্ত হল নাককেলডাঙা এলাকার কাশিয়া বস্তি। রবিবার রাতে এই ঘটনাকে ঘিরে রীতিমতো রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। দু’পক্ষই পরস্পরকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়ে বলে অভিযোগ। পরে বিশাল পুলিস বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  বিশদ

23rd  April, 2019
সম্পত্তি নিয়ে বিবাদ, ভাইয়ের
ধাক্কায় রাস্তায় পড়ে দাদার মৃত্যু 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।
বিশদ

23rd  April, 2019
ডানকুনিতে তৃণমূলের বিরুদ্ধে বিজেপির ফ্লেক্স ছেঁড়ার অভিযোগ

 বিএনএ, চুঁচুড়া: ডানকুনি শহরের বিভিন্ন ওয়ার্ডে বিজেপি প্রার্থীর সমর্থনে লাগানো ফ্লেক্সে প্রার্থী, প্রধানমন্ত্রী ও রাজ্য সভাপতি সহ একাধিক নেতার ছবি কেটে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।
বিশদ

23rd  April, 2019
দিতে হবে ১০ লক্ষ টাকা
কিশোরীকে যৌন নির্যাতন, অপরাধীর ২০ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৬ বছরের এক কিশোরীর উপর যৌন নির্যাতন চালানোর ফলে সে গর্ভবতী হয়ে পড়েছিল। সেই ঘটনায় অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে ২০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিল আদালত। সোমবার শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই রায় দিয়েছেন।
বিশদ

23rd  April, 2019
  নোয়াপাড়ায় বিজেপির বিরুদ্ধে তৃণমূলের কার্যালয় ভাঙচুরের অভিযোগ

 বিএনএ, বারাকপুর: রবিবার রাতে নোয়াপাড়া থানার উত্তর বারাকপুর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের নবাবগঞ্জ বাজারপাড়া এলাকায় তৃণমূলের কার্যালয়ে ভাঙচুর চালানোর অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। দলীয় কর্মীদের হুমকি দেওয়া হয়েছে।
বিশদ

23rd  April, 2019
 মামা-ভাগ্নের ভুয়ো অপহরণের প্লট নায়ক হতে, অ্যালবাম তৈরি করতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিনেমার নায়ক হবে বলে ছোটবেলা থেকে স্বপ্ন দেখত অপহরণের গল্প ফেঁদে বিহার থেকে উদ্ধার হওয়া ১৫ বছরের কিশোর। ভাগ্নের ইচ্ছা মামার কানেও পৌঁছেছিল। মামা কথা দেয়, ভাগ্নের সাধ সে পূরণ করবে। দু’জনে মিলে সিনেমা ও মিউজিক অ্যালবাম বানাবে। সেখানে নায়ক হবে ওই কিশোর। খোলা হবে স্টুডিও।
বিশদ

23rd  April, 2019
 নিজে পরীক্ষা দিয়ে এবার মা সোমা রানিশ্রীকে ভোট পরীক্ষায় পাশ করাতে নেমেছেন স্বস্তিকা

 পাপ্পা গুহ  উলুবেড়িয়া: নিজের পরীক্ষা শেষ। এবার মায়ের পরীক্ষা। সেই পরীক্ষায় মাকে পাশ করাতে এখন উদয়অস্ত পরিশ্রম করছেন উলুবেড়িয়ার কংগ্রেস প্রার্থী সোমা রানিশ্রী রায়ের মেয়ে স্বস্তিকা ভুবনেশ্বরী। বিশ্ববিদ্যালয়ের ছুটিতে অন্য বন্ধুরা যখন বেড়াতে গিয়েছে, তখন মায়ের সঙ্গে কোমর বেঁধে নির্বাচনী ময়দানে নেমে পড়েছেন স্বস্তিকা।
বিশদ

23rd  April, 2019
এটিএম কার্ড হাতিয়ে টাকা তুলে
গ্রেপ্তার অ্যাপ ক্যাবের চালক

 নিজস্ব প্রতিনিধি, কলকাত: বয়স্ক যাত্রীকে ভাড়া মেটানোর ক্ষেত্রে সাহায্য করার নাম করে, তাঁর কাছ থেকে এটিএম কার্ড হাতিয়ে, টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠল অ্যাপ নির্ভর ক্যাবের চালকের বিরুদ্ধে। রবিবার রাতে এই নারকেলডাঙা এলাকার রামমোহন সরণীতে।
বিশদ

23rd  April, 2019
কোন্নগর: মোবাইলে কথা বলতে বলতে লাইন পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় মৃত্যু কিশোরের

 বিএনএ, চুঁচুড়া: মাঝে মধ্যেই প্ল্যাটফর্মের মাইক থেকে দুর্ঘটনা এড়াতে রেললাইন পারাপার না করে ওভারব্রিজ ব্যবহারের জন্য যাত্রীদের সতর্ক করে রেল কর্তৃপক্ষ। আর রাস্তা পারাপারের সময় কানে মোবাইল ফোন বা হেড ফোন ব্যবহার না করার জন্য বিজ্ঞাপনও দেয় সরকার।
বিশদ

23rd  April, 2019
নিউ আলিপুরে আগুনে ভস্মীভূত প্রাইভেট কার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হঠাৎ আগুন লেগে ভস্মীভূত হল পার্কিং করা একটি প্রাইভেট কার। সোমবার দুপুর পৌনে ২টো নাগাদ এই ঘটনা ঘটে নিউ আলিপুর থানার সাহাপুর রোডে। এতে হতাহতের খবর নেই। 
বিশদ

23rd  April, 2019
 লাইভ ইএনটি অপারেশন পিজিতে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লাইভ ইএনটি অস্ত্রোপচারের মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হল রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা ইএনটি সার্জেনদের। সোমবার পিজি হাসপাতালে অ্যানাটমি বিভাগের ডিসেকশন হলে মৃতদেহের উপর এই প্রশিক্ষণ পর্ব চলে। এর আয়োজন করেছিল হাসপাতালের ইএনটি বিভাগ।
বিশদ

23rd  April, 2019

Pages: 12345

একনজরে
 ম্যাঞ্চেস্টার, ২৫ এপ্রিল: মর্যাদার ম্যাঞ্চেস্টার ডার্বি সহজেই জিতল সিটি। শুরু থেকে শেষ পর্যন্ত দাপট দেখিয়ে ওল্ড ট্রাফোর্ড থেকে তিন পয়েন্ট ছিনিয়ে নিয়ে এই মুহূর্তে লিগ ...

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লকের কচড়া হাইস্কুলে কোনও ডাইনিং শেড নেই। বাধ্য হয়ে পড়ুয়াদের স্কুলের পাশে মাঠে বসে মিড ডে মিল খেতে হয়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার কলকাতায় রেডমি ওয়াই থ্রি এবং রেডমি সেভেন স্মার্ট ফোনের উদ্বোধন করল মোবাইল প্রস্তুতকারক সংস্থা শাওমি। একই সঙ্গে সম্প্রতি বাজারে আসা রেডমি নোট সেভেন সিরিজ, রেডমি গো, ইন্টারনেট ফিনান্সিয়াল সার্ভিস ‘মি পে’-এর সঙ্গেও ফের একবার পরিচয় করিয়ে ...

সংবাদদাতা, কালনা: কালনার সূর্যপুর গ্রামে একই দিনে মৃত্যু হয়েছিল ১০জন চাষির। মৃতদের পরিবার ওই মর্মান্তিক ঘটনার জন্য সিপিএমের কৃষকসভার নেতৃত্বকেই দায়ী করে। তাই সিপিএমকে তাঁরা কোনওদিনই ক্ষমা করতে পারবেন না বলেও জানিয়েছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪ – উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম।
১৮৯৭ – বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০ - ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪ – সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৮ টাকা ৭০.৯৭ টাকা
পাউন্ড ৮৮.৮৯ টাকা ৯২.১২ টাকা
ইউরো ৭৬.৮০ টাকা ৭৯.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৩/৪১ দিবা ২/৪০। উত্তরাষা‌ঢ়া ৪৫/৫ রাত্রি ১১/১৪। সূ উ ৫/১২/৩, অ ৫/৫৭/৬, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে, বারবেলা ৮/২৪ গতে ১১/২৪ মধ্যে, কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে।
১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৬/৪৫/১৮ দিবা ৩/৫৪/৪৬। উত্তরাষাঢ়ানক্ষত্র ৪৭/৫৯/১৭ রাত্রি ১২/২৪/২১, সূ উ ৫/১২/৩৯, অ ৫/৫৮/১৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে, বারবেলা ৮/২৪/৪ গতে ৯/৫৯/৪৫ মধ্যে, কালবেলা ৯/৫৯/৪৫ গতে ১১/৩৫/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৪৬/৫০ গতে ১০/১১/৯ মধ্যে।
২০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
রেল যাত্রীদের থেকে জোরপূর্বক টাকা আদায়ের অভিযোগে চার বছরে গ্রেপ্তার ৭৩ হাজার বৃহন্নলা
দীর্ঘদিন ধরেই চলন্ত ট্রেনে বৃহন্নলাদের বিরুদ্ধে জোরপূর্বক টাকা আদায় ও ...বিশদ

09:36:11 AM

ব্রিজের কাজে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ
ব্রিজের রক্ষণাবেক্ষণ কাজের জন্য ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করবে পূর্ব রেল। ...বিশদ

09:21:18 AM

শ্যামনগরে সিগন্যালে সমস্যা, ট্রেন চলাচল ব্যাহত 

09:02:47 AM

মহুয়া মৈত্রের অভিযোগের ভিত্তিতে কমিশনকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের
কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রের অভিযোগের ভিত্তিতে নদীয়ার বিজেপি সভাপতি ...বিশদ

08:50:00 AM

 মোদির কপ্টারে তল্লাশি চালানো অফিসারের সাসপেনশনে স্থগিতাদেশ
নরেন্দ্র মোদির কপ্টারে তল্লাশি চালানো আইএএস অফিসারের সাসপেনশন স্থগিত রাখল ...বিশদ

08:49:55 AM

ডিএ মামলার পরবর্তী শুনানি হবে ২ মে
 স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যা঩ট) আগামী ২ মে রাজ্য সরকারি কর্মীদের ...বিশদ

08:35:06 AM