Bartaman Patrika
কলকাতা
 

দিনভর হাড্ডাহাড্ডি লড়াই
শেষে আরামবাগে জয় তৃণমূলের

 রামকুমার আচার্য, আরামবাগ, বিএনএ: ফটো ফিনিস বলতে যা বোঝায়, ঠিক তাই হল আরামবাগ কেন্দ্রে। রাত পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর এই কেন্দ্রে জয়ী হলেন তৃণমূলের অপরূপা পোদ্দার। বৃহস্পতিবার দুপুরের পর থেকে আরামবাগ কেন্দ্রের তৃণমূল ও বিজেপির ফলাফল নিয়ে চাপানউতোর সৃষ্টি হয়।
বিশদ
বারাসতে মার্জিন কমলেও ফের সংসদে কাকলি,
মমতাবালাকে পিছনে ফেলে এগিয়ে শান্তনু

 বিএনএ, বারাসত: গতবারের তুলনায় মার্জিন কমলেও জয়ের হ্যাটট্রিক করলেন বারাসতের তৃণমূল কংগ্রেস প্রার্থী কাকলি ঘোষদস্তিদার। অন্যদিকে, বনগাঁ লোকসভায় তৃণমূল প্রার্থী মমতা ঠাকুরকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছেন বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিট পর্যন্ত নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী বিজেপি প্রার্থী মৃণালকান্তি দেবনাথকে পিছনে ফেলে কাকলি ঘোষদস্তিদার ১ লক্ষ ৫ হাজার ৯৯৫ ভোটে এগিয়ে রয়েছেন।
বিশদ

24th  May, 2019
দীনেশের তৃতীয়বারের বিজয়রথের
চাকা মাটিতে গেঁথে দিলেন অর্জুন

 বিএনএ, বারাকপুর: একইসঙ্গে খাসতালুক ভাটপাড়া ও বারাকপুর লোকসভা কেন্দ্রে জয় হাসিল করে বাজিমাত করলেন অর্জুন সিং। তৃণমূলকে হারিয়ে এই কেন্দ্রে গেরুয়া শিবিরের জয়জয়কার। দু’বারের সংসদ সদস্য দীনেশ ত্রিবেদিকে হারিয়ে অর্জুন সিং এবার জয়ী হয়েছেন।
বিশদ

24th  May, 2019
জয়নগর-মথুরাপুরেও জয় তৃণমূলের
পদ্ম ঝড় মুখ থুবড়ে পড়ল ডায়মন্ডহারবারে,
রেকর্ড ভোট পেলেন অভিষেক

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পদ্মফুলের ঝড় আটকে দিল দক্ষিণের ডায়মন্ডহারবার, জয়নগর ও মথুরাপুর। তিন জায়গাতে তৃণমূল কংগ্রেসের কাছে লোকসভা নির্বাচনের যুদ্ধে পরাজয় হয়েছে বিজেপির। ডায়মন্ডহারবার কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রায় ৭ লাখ ৯০ হাজার ৭২৫-এর বেশি রেকর্ড ভোট পেয়ে জয় অব্যাহত রেখেছেন।
বিশদ

24th  May, 2019
দিনভর উদ্বেগ-উৎকণ্ঠার পর জয়ের
খবরে খুশিতে ডগমগ মিমি

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফল কী হবে তা নিয়ে বুধবার রাত থেকে ভয়ঙ্কর উদ্বেগের মধ্যে ছিলেন মিমি চক্রবর্তী। দলের জেলা সভাপতি শুভাশিস চক্রবর্তীকে ফোন করে বার বার জানতে চেয়েছেন তিনি। অঘটনের কোনও কারণ নেই তো? সভাপতি তাঁকে নিশ্চিন্তে থাকার বিষয়ে আশ্বস্ত করেছেন।
বিশদ

24th  May, 2019
কখনও এগিয়ে, কখনও পিছিয়ে টানটান
উত্তেজনায় ফের জয়ী কল্যাণই

 বিএনএ, চুঁচুড়া ও সংবাদদাতা, তারকেশ্বর: রাজ্যে আচমকা গেরুয়া ঝড়েও নিজের দুর্গ অটুট রেখে জয়ের হ্যাটট্রিক করলেন শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তবে গতবারের তুলনায় এবার তাঁর মার্জিন বেশ কিছুটা কমেছে। যদিও জয়ের খবরে খুশি কল্যাণবাবু।
বিশদ

24th  May, 2019
মোদি ঝড়েও হ্যাটট্রিক সৌগতর,
মার্জিনে ধস সিঁদুরে মেঘ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোদি সুনামিতেও নিজের গড় টিকিয়ে রেখে হ্যাটট্রিকের দিকে এগিয়ে চলেছেন দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সৌগত রায়। বৃহস্পতিবার ভোট গণনার যা ফলাফল শেষ পর্যন্ত পাওয়া গিয়েছে, তাতে ৫৩,০০২ ভোটে এগিয়ে রয়েছেন সৌগতবাবু।
বিশদ

24th  May, 2019
মদন-অর্জুন কোলাকুলি, বিজেপির স্লোগানে হাত তুলে ‘জয় শ্রীরাম’ বললেন দীনেশও

বিএনএ, বারাকপুর: বৃহস্পতিবার সকাল থেকেই গণনাকেন্দ্রের পাশেই লাল রংয়ের চেয়ারে বসে ছেলে তথা ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনের প্রার্থীর আর নিজের লিডের খোঁজখবর নিচ্ছিলেন দাপুটে বিজেপি নেতা অর্জুন সিং।
বিশদ

24th  May, 2019
কলকাতা দক্ষিণ
ব্যবধান বাড়িয়ে মমতার
গড় অক্ষুণ্ণ রাখলেন মালা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রবল গেরুয়া ঝড়েও জয়ের ব্যবধান বাড়িয়ে গড় ধরে রাখতে সক্ষম হলেন কলকাতা দক্ষিণের তৃণমূল প্রার্থী মালা রায়। কিন্তু তাঁর এই জয়ের পরেও কাঁটা হয়ে থাকল এই লোকসভা কেন্দ্রে শাসকদলের হেভিওয়েট কাউন্সিলারদের ‘হার’। যাঁদের মধ্যে রয়েছেন মেয়র পরিষদ সদস্য থেকে বরো চেয়ারম্যানরা।
বিশদ

24th  May, 2019
পুত্রপ্রতিম প্রতিদ্বন্দ্বীকে শুভেচ্ছা মদনের
বাবার বরাভয়ে ভাটপাড়া উপনির্বাচনে
অভিষেকেই জয় ছিনিয়ে নিলেন পবন

 বিএনএ, বারাকপুর: ভাটপাড়া বিধানসভা এলাকায় ফের অর্জুন ক্যারিশমা বাজিমাত করল। প্রাক্তন মন্ত্রী তথা দাপুটে তৃণমূল নেতা মদন মিত্রকে হারিয়ে বৃহস্পতিবার বিপুল ভোটে বিজেপি প্রার্থী অর্জুনপুত্র পবন সিং জয়লাভ করেন। এদিন সকাল থেকে বারাকপুর সুরেন্দ্রনাথ কলেজে কাউন্টিং সেন্টারে টানটান উত্তেজনা ছিল।
বিশদ

24th  May, 2019
পূর্বাভাস মিলিয়ে এবারও
অটুট তারকাদের দুর্গ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুথফেরত সমীক্ষা আগেই ইঙ্গিত দিয়েছিল। সেটাই মোটামুটি মিলে গেল বৃহস্পতিবার সপ্তদশ লোকসভা নির্বাচনের ফলাফলে। অটুট রইল টলিউডের দুর্গ। রাজ্য ও জাতীয় রাজনীতিতে যখন বহু দুঁদে রাজনীতিবিদের থেকে ভাগ্যদেবী মুখ ফিরিয়ে নিয়েছেন, সেখানে টলিপাড়ার তারকারা শেষ পর্যন্ত বাজিমাত করে চমক দিলেন।
বিশদ

24th  May, 2019
রাজনীতির বক্স অফিসে আবির্ভাবেই
হিট নুসরত, চতুর্থ স্থানে চলে গেল বামেরা

 বিএনএ, বারাসত: তিনি সেলিব্রেটি। টলিউডের জনপ্রিয় অভিনেত্রী। প্রথমবার রাজনীতির ময়দানে পা দিয়েই সাংসদ হিসাবে অভিষেক হতে চলেছে বসিরহাটের তৃণমূল কংগ্রেস প্রার্থী নুসরত জাহানের। গতবার এই কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী ইদ্রিশ আলি যা লিড পেয়ে জয়ী হয়েছিলেন, এবার তার চেয়ে তিনগুণ লিড তিনি ছাড়িয়ে যেতে চলেছেন।
বিশদ

24th  May, 2019
পঞ্চায়েত ভোটে দলের যাঁরা প্রাণ হারিয়েছেন,
তাঁদের জয় উৎসর্গ করলেন লকেট

 বিএনএ, চুঁচুড়া: প্রার্থী হয়ে হুগলিতে আসার পরেই রত্না দেনাগের হ্যাটট্রিক রুখে দেওয়ার চ্যালেঞ্জ নিয়েছিলেন বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। তারপর কখনও দলের ক্ষোভ, আবার কখনও শাসক দলের চোখরাঙানির মুখে পড়তে হয়েছিল বিজেপি কর্মী থেকে প্রার্থী লকেট চট্টোপাধ্যায়কেও।
বিশদ

24th  May, 2019
মেডিক্যালের চোখের হাসপাতালে
আচমকা হাতুড়ির বাড়ি ডাক্তারকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার মধ্যরাতে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি নিরাপত্তারক্ষীদের চোখে ধুলো দিয়ে রাজ্যের চোখের চিকিৎসার উৎকর্ষকেন্দ্র রিজিওনাল ইনস্টিটিউট অব অবথ্যালমোলজিতে (আরআইও) ঢুকে পড়ে। বিনা বাধায় সটান চারতলায় গিয়ে এক চিকিৎসক ছাত্রকে হাতুড়ি দিয়ে মাথায় মারতে থাকে।
বিশদ

24th  May, 2019
অঘোষিত ধর্মঘটের ছবি দেখল শহর
শুনশান রাস্তায় বাস-ট্যাক্সি নগন্য,
সন্ধ্যার পর দাপিয়ে ছুটল শাটল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ যেন অঘোষিত ধর্মঘট! রাস্তায় বাস-ট্যাক্সি হাতেগোনা। অটোর অবস্থাও তথৈবচ। রাস্তায় লোকজনও কম। ট্যাক্সি কম থাকায় মওকা পেয়ে অনেক চালকই বাড়তি ভাড়া হেঁকেছেন ঠিক ধর্মঘটের দিনের মতো। এদিন রাস্তায় হাল ফ্যাশনের অ্যাপ নির্ভর লাক্সারি ট্যাক্সির সংখ্যাও ছিল তুলনামূলকভাবে কম।
বিশদ

24th  May, 2019

Pages: 12345

একনজরে
ভুবনেশ্বর, ২৪ মে (পিটিআই): পাঁচে পাঁচ। রেকর্ড গড়ে পরপর পাঁচবারের জন্য ওড়িশার ক্ষমতা নিজেদের দখলে রাখল বিজু জনতা দল (বিজেডি)। ১৪৭টি বিধানসভা আসনের মধ্যে ১১২টিতে ...

 নয়াদিল্লি ও মুম্বই, ২৪ মে (পিটিআই): মোদি-ঝড়ে দ্বিতীয় দিনেও চাঙ্গা শেয়ার বাজার। শুক্রবার ৬২৩ পয়েন্ট বেড়ে ৩৯ হাজার ৪৩৪.৭২ পয়েন্টে পৌঁছল বম্বে শেয়ার বাজার সূচক সেনসেক্স। ...

 লন্ডন, ২৪ মে: বল বিকৃতি কাণ্ডের জেরে এক বছর ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি। তবু ব্যাটের ধার এতটুকু কমেনি ডেভিড ওয়ার্নারের। বরং নির্বাসন কাটিয়ে ঢের ...

 বিএনএ, মালদহ : নিজেদের জীবন দিয়ে মালদহে কংগ্রেসকে বাঁচিয়ে দিয়ে গেল সিপিএম। দক্ষিণ মালদহে কংগ্রেসের কষ্টার্জিত জয়ের পরে একথাই চর্চা চলছে মালদহের রাজনৈতিক মহলে। প্রবাদপ্রতিম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩/৪১ দিবা ৬/২৬। শ্রবণা ১৩/১৪ দিবা ১০/১৫। সূ উ ৪/৫৭/০, অ ৬/৯/৪৮, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৭/৩৫ মধ্যে পুনঃ ১১/১২ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি, বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৪/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।
১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ২/১০/২৫ দিবা ৫/৪৮/৪৮। শ্রবণানক্ষত্র ১২/৪০/১৪ দিবা ১০/০/৪৪, সূ উ ১/২৯/৫, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ১/১৩/৪১ গতে ২/৫৩/৬ মধ্যে, কালবেলা ৬/৩৬/৩ মধ্যে ও ৪/৩২/৩১ গতে ৬/১১/৫৫ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩০ মধ্যে ও ৩/৩৬/২ গতে ৪/৫৬/৩১ মধ্যে।
১৯ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুরাতে আগুন: মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর
গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মৃতদের ...বিশদ

24-05-2019 - 06:19:00 PM

সুরাতে আগুন: কমপক্ষে ১৫ জনের মৃত্যু
সুরাত পুলিস কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, কমপক্ষে ১৫ জনের মৃত্যু ...বিশদ

24-05-2019 - 06:16:00 PM

সুরাতে আগুন: সমবেদনা জানালেন মোদি 
অত্যন্ত দুঃখজনক ঘটনা। সুরাতে আগুন লাগার ঘটনা প্রসঙ্গে জানালেন নরেন্দ্র মোদি। ...বিশদ

24-05-2019 - 06:07:00 PM

ভয়াবহ অগ্নিকান্ড সুরাতে
ভয়াবহ আগুন সুরাতের সার্থনার একটি বাড়িতে। ঘটনাস্থলে দমকলের ১৮টি ইঞ্জিন। ...বিশদ

24-05-2019 - 06:01:00 PM

শুভ্রাংশু রায়কে সাসপেন্ড করল তৃণমূল
দলে থেকে দল বিরোধী মন্তব্য করার অপরাধে এবং অন্য ...বিশদ

24-05-2019 - 05:26:55 PM

আউশগ্রামের দিগনগরে তৃণমূল কার্যালয়ে ভাঙচুর করে আগুন লাগানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

24-05-2019 - 04:26:22 PM