Bartaman Patrika
কলকাতা
 
 

 আজ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ। শনিবার থেকেই প্রস্তুতিতে মেতে উঠেছে কচি-কাচার দল। হাওড়ায় তোলা দীপ্যমান সরকারের ছবি

ভূরি ভূরি অভিযোগে হান্ডমাইক নিয়ে প্রচারে বেরলেন বিধায়ক
৫০ হাজার থেকে দেড় লক্ষ টাকা তোলাবাজি দিতে হচ্ছে অটো-টোটো চালকদের

 বিএনএ, চুঁচুড়া: বৈধ অনুমতি থাকলেও কোনও রুটে অটো বা টোটো চালানোর জন্য স্থানীয় দাদাদের ৫০ হাজার থেকে দেড় লক্ষ টাকা দিতে হচ্ছে। দলীয় কার্যালয়ের অভিযোগ বাক্সে এই নিয়ে একাধিক অভিযোগ জমা পড়েছে। তাই বৈধ অনুমতি থাকলে কোনও রুটে অটো ও টোটো চালানোর জন্য কাউকে কোনও তোলা দেবেন না।
বিশদ
 যদি ক্ষমা চাইলে সমাধান হয় আমি ক্ষমা চাইতে রাজি: সব্যসাচী

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সবাই মিলে আলোচনা করে যত দ্রুত সম্ভব চিকিৎসকদের সমস্যা মেটানো দরকার। চিকিৎসকদেরও সমাজের প্রতি দায়বদ্ধতা আছে। যাঁর উপরেই রাগ করে তাঁরা এরকম বিরূপ হয়ে থাকুন, আসুন আলোচনা করে সুষ্ঠু সমাধান বের করি বলে মন্তব্য করলেন বিধাননগরের মেয়র সব্যসাচী দত্ত।
বিশদ

15th  June, 2019
কাঁচরাপাড়ার সভার পথে ফের ‘জয় শ্রীরাম’ ধ্বনি
সাতদিন সময় দিলাম, যাঁরা যেতে চান চলে যান, দলটা শুদ্ধ হবে, পবিত্র হবে: মমতা

 হরিহর ঘোষাল  কাঁচরাপাড়া, বিএনএ: সাতদিন সময় দিলাম, যাঁর অন্য দলে যাওয়ার তাঁরা চলে যান। এতে দলটা শুদ্ধ হবে, পবিত্র হবে। আমরা নতুন করে শুরু করেছি, এই স্রোত আমার চলতে থাকবে। শুক্রবার কাঁচরাপাড়ায় আদর্শ সংঘের মাঠে কর্মিসভায় বক্তব্য রাখতে গিয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই মন্তব্য করেন।
বিশদ

15th  June, 2019
এটিএমে কমছে রক্ষী, গ্রাহক
নিরাপত্তা ফের প্রশ্নের মুখে

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: এটিএম থেকে টাকা লুট বা ক্লোনিংয়ের সমস্যা এখনও এ রাজ্যে দগদগে। এটিএমে কারচুপি করে টাকা হাতিয়ে নেওয়ার একাধিক ঘটনা ঘটেছিল এই সেদিন। এটিএমে সাধারণ ব্যাঙ্ক গ্রাহক কতটা নিরাপদ, তা নিয়ে প্রশ্ন এখনও মিলিয়ে যায়নি।
বিশদ

15th  June, 2019
এনআরএসে কাতর প্রশ্ন বৃদ্ধার
‘বাবা এসব কবে মিটবে বলতে পারো? না হলে যে ছেলেটা বাঁচবে না’

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভরদুপুরে পলিথিনের প্যাকেট খুলে কচুরি আর তরকারি খাচ্ছিলেন ৭৫ বছরের মধুবালা মণ্ডল। এনআরএস হাসপাতালের যে করিডরে বহির্বিভাগে দেখাতে আসা অসংখ্য রোগী ভিড় জমান, জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির তৃতীয় দিনে, শুক্রবার সেই অংশ শুনশান প্রায়। গরমে কাহিল হয়ে পড়া কিছু মানুষ মেঝেতেই এদিক-ওদিক শুয়ে আছেন।
বিশদ

15th  June, 2019
 মহাত্মা গান্ধী রোড থেকে উদ্ধার ছ’কেজি সোনা, গ্রেপ্তার ৬ জন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কলকাতা থেকে বাজেয়াপ্ত হল সোনা। মহাত্মা গান্ধী রোডে একটি হোটেলে তল্লাশি চালিয়ে ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেন্সের অফিসাররা (ডিআরআই) উদ্ধার করলেন ছ’কেজি সোনা। এখান থেকে তা উত্তরপ্রদেশে নিয়ে যাওয়া হতো বলে জানা গিয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ছ’জনকে। 
বিশদ

15th  June, 2019
 ৮টি চোরাই বাইক উদ্ধার, গ্রেপ্তার ৩

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: তিন কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেপ্তার করে হাওড়া সিটি পুলিসের গোয়েন্দা বিভাগ পশ্চিম মেদিনীপুরের ঘাটাল ও দাশপুর থেকে শুক্রবার আটটি চোরাই বাইক উদ্ধার করেছে।
বিশদ

15th  June, 2019
 মাথায় ব্যান্ডেজ বেঁধে চিকিৎসা উলুবেড়িয়া ইএসআই হাসপাতালে

  সংবাদদাতা, উলুবেড়িয়া: রাজ্যের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা পরিষেবা যখন ব্যাহত, তখন মাথায় ব্যান্ডেজ বেঁধে চিকিৎসা পরিষেবাকে স্বাভাবিক রাখলেন উলুবেড়িয়া ইএসআই হাসপাতালের চিকিৎসকেরা।
বিশদ

15th  June, 2019
 ওভারহেড তারে গাছের ডাল ভেঙে পড়ে ট্রেন ব্যাহত

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ওভারহেড তারে গাছের ডাল ভেঙে পড়ে ব্যাহত হল ট্রেন চলাচল। শুক্রবার সন্ধ্যায় দক্ষিণ-পূর্ব রেলের ঘোড়াঘাটা এবং দেউলটি স্টেশনের মাঝে ওভারহেড তারের উপর গাছের ডাল ভেঙে পড়লে ট্রেন চলাচল ব্যাহত হয়।
বিশদ

15th  June, 2019
বিজয়গড়ে খুনের কিনারা
মায়ের সঙ্গে কর্মচারীর অবৈধ সম্পর্ক, জেনে ফেলায় খুন হতে হল মোমো দোকানিকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর থানার বিজয়গড়ে মোমোর দোকানি সুরজিৎ কোলেকে (২৬) খুনের অভিযোগে কলকাতা পুলিস শুক্রবার দুপুরে পলাতক কর্মচারী সন্দীপ সর্দারকে (৩১) বারাকপুর থেকে গ্রেপ্তার করেছে। উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে যাদবপুর থানার ৬/১৭ বিজয়গড়ে নিজের বাড়িতে শোয়ার ঘরে নৃশংসভাবে খুন হন সুরজিৎ কোলে।
বিশদ

15th  June, 2019
 বিধাননগরে আইনজীবীদের বিজেপিতে যোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একদল আইনজীবী এবং ল’ক্লার্ক যোগ দিলেন বিজেপি’তে। শুক্রবার বিধাননগর এসিজেএম আদালত চত্বরে তাঁরা বিজেপি’তে আনুষ্ঠানিকভাবে যোগ দেন। বিধাননগরে বিজেপি’র আইনজীবী সেলের সভাপতি গোরা সরকার জানিয়েছেন, এদিন মোট ২৪ জন ল’ক্লার্ক এবং ১৭ জন আইনজীবী তাঁদের দলে যোগ দিয়েছেন।
বিশদ

15th  June, 2019
 ঘুষ নিতে গিয়ে ধৃত চাকদহ থানার এক সাব ইন্সপেক্টর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষ নিতে গিয়ে রাজ্য দুর্নীতি দমন শাখার হাতে ধরা পড়লেন চাকদহ থানার এক সাব ইন্সপেক্টর। তাঁর সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে আরও একজনকে। শুক্রবার বিকেলে তাঁদের নদীয়া থেকে ধরা হয়। দুর্নীতি দমন শাখা সূত্রে খবর, বছর খানেক আগে চাকদহ থানা এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে লুটের ঘটনা ঘটে।
বিশদ

15th  June, 2019
 ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয় ইউজিসির আর্থিক অনুমোদন পেল

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: অনেক প্রতীক্ষার পর অবশেষে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অর্থ অনুমোদন পেল ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয়। এর ফলে এখন থেকে পঠন-পাঠন, গবেষণা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের পরিকাঠামো উন্নয়নসহ যাবতীয় কাজে সরাসরি ইউজিসি থেকে আর্থিক সাহায্য পাবে বিশ্ববিদ্যালয়।
বিশদ

15th  June, 2019
 পাথরপ্রতিমায় কুমিরে নিয়ে গেল মহিলাকে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ঠাকুরান নদীতে কাঁকড়া ধরার সময় কুমিরে টেনে নিয়ে গেল এক মহিলাকে। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে পাথরপ্রতিমা ব্লকের গোবর্ধনপুর উপকূল থানার রাখালপুর আড্ডির বাজারের কাছে। মহিলার নাম টেপি সামন্ত (৫০)। 
বিশদ

15th  June, 2019
 কাকদ্বীপে তড়িদাহত হয়ে মহিলাসহ মৃত ৩

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কাকদ্বীপ থানার বৈকুণ্ঠপুর গ্রামে তড়িদাহত হয়ে মহিলাসহ তিনজনের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, পাম্প চালিয়ে পানের বরোজে জল দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হন সন্তোষী রঞ্জিত (২৮)। তাঁর চিৎকার শুনে বাঁচাতে এসে তড়িদাহত হন শেখ সিরাজুল (৪০) ও তপন কাজলী (৪০)।
বিশদ

15th  June, 2019

Pages: 12345

একনজরে
 ভদোদরা, ১৫ জুন (পিটিআই): হোটেলের নর্দমা পরিষ্কার করতে গিয়ে বিষাক্ত গ্যাসের কবলে পড়ে গুজরাতে মৃত্যু হল সাতজনের। শনিবার ভোররাতে ফরতিকুল গ্রামের দর্শন হোটেলে ঘটনাটি ঘটেছে। মৃতদের মধ্যে রয়েছে হোটেলের তিনকর্মীও। ...

 বিশকেক, ১৫ জুন (পিটিআই): ‘সমতার ভিত্তিতে’ এবং ‘সম্মানজনক পদ্ধতিতে’ আলোচনার ব্যবস্থা করা হলে ভারতের সঙ্গে কথা বলতে রাজি পাকিস্তান। এমনটাই জানালেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। শুধু তাই নয়, ভারতের কোর্টে বল ঠেলে পাক বিদেশমন্ত্রী বলেন, ‘এই ব্যাপারে ভারতকেই সিদ্ধান্ত ...

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৫ জুন: একইদিনে রাজ্যকে দুটি অ্যাডভাইসারি পাঠাল কেন্দ্র। চাওয়া হল রিপোর্টও। দিন দিন বাড়তে থাকা রাজনৈতিক সংঘর্ষে রাজ্যবাসী নিরাপত্তাহীনতায় ভুগছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো নয়। আজ এই মর্মে ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সমালোচনা করল কেন্দ্র। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ভুটান পাহাড় ও সমতলে শুক্রবার রাতভর বৃষ্টির জেরে বাংড়ি নদীর জলোচ্ছ্বাসে হান্টাপাড়ায় ভেসে গেল মাদারিহাট-টোটোপাড়া রাজ্য সড়কের ১০০ মিটার অংশ। এর ফলে শুক্রবার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরীক্ষায় সাফল্য পেতে হলে পরিশ্রমী হতে হবে। কর্মপ্রার্থীদের বেসরকারি ক্ষেত্রে সাফল্যের যোগ আছে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: ভারত ১০৫/০ (২০ ওভার) 

04:23:46 PM

বীরভূমের পাড়ুই থানার সাত্তোরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, বোমাবাজি 

04:18:34 PM

মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় রাজি জুনিয়র ডাক্তাররা 
মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে রাজি হলেন আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা। এদিন জেনারেল ...বিশদ

04:10:00 PM

ম্যাজিক দেখানোর সময় গঙ্গায় ডুবে গেলেন ম্যাজিশিয়ন 
ম্যাজিক দেখানোর সময় মর্মান্তিক দুর্ঘটনা। গঙ্গায় ডুবে গেলেন জনৈক ম্যাজিশিয়ন ...বিশদ

04:03:01 PM

বিশ্বকাপ: ভারত ৫৩/০ (১০ ওভার) 

03:49:02 PM

খানাকুলে তৃণমূল নেতা খুনের ঘটনায় ১৬জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের 

03:03:56 PM