Bartaman Patrika
কলকাতা
 
 

রবিবার ‘বর্তমান ভবন’-এ সরস্বতী পূজা। ছবি: কাজল দাস

সাঁতরাগাছি ব্রিজে মেরামতের জন্য যান নিয়ন্ত্রণ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জরুরি মেরামতির কারণে শুক্রবার সকাল থেকে সাঁতরাগাছি ব্রিজে যান চলাচল নিয়ন্ত্রণের কাজ শুরু করল প্রশাসন। পরিকল্পনা অনুযায়ী সোমবার পর্যন্ত এই কাজ চলবে। আগাম ঘোষণা অনুযায়ী এদিন সকাল ১০টা থেকেই ব্রিজ দিয়ে সমস্ত ধরনের পণ্যবাহী যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।
বিশদ
গুয়াতেমালার খাবার চেখে দেখার
সুযোগ মিলছে থিম প্যাভিলিয়নেই

সৌম্য নিয়োগী, কলকাতা: বইমেলার মধ্যেই শুরু হল কলকাতা লিটারেচার ফেস্টিভ্যাল। বৃহস্পতিবার তিনদিনের এই উত্সবের সূচনা করেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। দুপুর থেকে শুরু হওয়া আলোচনাসভায় দর্শকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। এদিন দুপুরে প্রথম অনুষ্ঠানটি ছিল ‘গল্প-উপন্যাসের মাধ্যমে ইতিহাস এবং সংস্কৃতি বর্ণনা করা’ নিয়ে।
বিশদ

08th  February, 2019
জি টি রোডে লরি চাপায় মৃত্যু
বৃদ্ধের, রাস্তা-রেল অবরোধ

 বিএনএ, চুঁচুড়া: লরি চাপা পড়ে মৃত্যু হল শ্যামল দাস (৬০) নামে এক বৃদ্ধের। বৃহস্পতিবার সকালে শ্রীরামপুর থানার বৈদ্যবাটি ঘোষ মার্কেটের সামনে জি টি রোডের উপর এই দুর্ঘটনা ঘটে। ঘটনার পরেই মৃতের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান ও অবিলম্বে দিল্লি রোড থেকে সমস্ত পণ্যবাহী গাড়ি জি টি রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া বন্ধ করার দাবিতে সকাল ৮টা থেকে দুর্ঘটনাস্থলে রাস্তা অবরোধ করেন এলাকার বাসিন্দারা।
বিশদ

08th  February, 2019
আজ থেকে রবিবার পর্যন্ত বহু লোকাল
বাতিল শিয়ালদহ-রানাঘাট শাখায় 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পূর্ব রেলের শিয়ালদহ বিভাগের শিয়ালদহ-রানাঘাট শাখায় কাঁকিনাড়া এবং নৈহাটি স্টেশনের মধ্যে চতুর্থ লাইন চালু করতে তিন দিন ধরে নন-ইন্টারলকিংয়ের কাজ করা হবে। তার জন্য আজ, শুক্রবার থেকে আগামী রবিবার পর্যন্ত বহু লোকাল ট্রেন বাতিল করা হচ্ছে।
বিশদ

08th  February, 2019
নিউটাউনে আগুনে ৪০টি ঝুপড়ি
দোকান ছাই, মৃত্যু যুবকের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউনের আকন্দকেশরী মৌজার কাছে একটি আবাসনের সামনের ঝুপড়ি দোকানে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত্যু হল এক যুবকের। বৃহস্পতিবার ভোররাতে ঘটনাটি ঘটেছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে দমকলের পাঁচটি ই঩ঞ্জিন গিয়ে প্রায় চার ঘণ্টার চেষ্টাতে আগুন আয়ত্তে আনে।
বিশদ

08th  February, 2019
 ধর্মতলায় ধর্নায় বসবে যুব কংগ্রেস
সিবিআই নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাতকে
গড়াপেটা বলে দাবি করলেন মান্নান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারদা সহ সমস্ত বেআইনি অর্থলগ্নি সংস্থার হাতে প্রতারিতদের অর্থ ফেরতের দাবিতে ধর্মতলায় অবস্থানে বসার পরিকল্পনা নিচ্ছে কংগ্রেসের যুব শাখা। এদিকে, সিবিআই তদন্তকে ঘিরে কেন্দ্র ও রাজ্যের সংঘাতকে গড়াপেটা বলে দাবি করেছেন বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নান।
বিশদ

08th  February, 2019
  কনভেনশন সেন্টারের পিছনে হোটেলে আগুন লাগায় আতঙ্ক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্ববঙ্গ বা঩ণিজ্য সম্মেলন চলার সময় আগুন লাগায় আতঙ্ক সৃষ্টি হয়। কনভেনশন সেন্টারের পিছনে হোটেলের ১০ তলায় আগুন লাগে। সেই সময় ওই হোটেলে গিয়েছিলেন পুরমন্ত্রী ও মেয়র ফিরহাদ হাকিম। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছিলেন তিনতলায়।
বিশদ

08th  February, 2019
ছেলের খুনিদের কড়া সাজা চাইলেন মা
প্রতিবাদী যুবককে রাস্তায় প্রকাশ্যে
পিটিয়ে খুন: ৪ যুবক দোষী সাব্যস্ত

সুকান্ত বসু, কলকাতা: প্রতিবাদী এক যুবককে প্রকাশ্যে রাস্তায় ফেলে পিটিয়ে খুনের ঘটনায় চার যুবককে দোষী সাব্যস্ত করল আদালত। বৃহস্পতিবার শিয়ালদহের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক চিন্ময় চট্টোপাধ্যায় ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় (হত্যা) ওই চার যুবককে দোষী সাব্যস্ত করেন।
বিশদ

08th  February, 2019
বনগাঁয় পরকীয়ায় বাধা, মাথায় কোপ স্ত্রীর

 বিএনএ, বারাসত: স্বামীর পরকীয়া সম্পর্ক নিয়ে বাধা দিয়েছিলেন স্ত্রী। সেই রাগে স্ত্রীর মাথায় দা দিয়ে কোপ মারল স্বামী। বুধবার সন্ধ্যায় বনগাঁর মুড়িঘাটা এলাকায় এই ঘটনা ঘটেছে। পুলিস জানিয়েছে, জখম স্ত্রী নীলিমা সর্দারকে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

08th  February, 2019
আগুনে ফেটে যাওয়া
জলন্ত সিলিন্ডার উড়ে এসে মাথায় পড়ে দগ্ধ হন ইনসান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউনে যে অস্থায়ী মার্কেটে ভোররাতে আগুন লেগেছিল, সেখানেই দোকান ছিল ইনসান আলির। আগুন লাগার খবর পেয়ে, তিনি নিজের দোকান বাঁচাতে গিয়েছিলেন। সেই আগুনের আঁচ তাঁর দোকানকে ছুঁতে না পারলেও, শেষ পর্যন্ত আগুনের গ্রাস থেকে বাঁচতে পারলেন না ছাপনার ইনসান আলি মোল্লা।
বিশদ

08th  February, 2019
  ফের বিভ্রাট মেট্রোয়, এবার যান্ত্রিক গোলযোগে আটকে গেল ট্রেন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের বিভ্রাট মেট্রো রেলে। তবে, এবার আর আগুন কিংবা ধোঁয়া নয়, যান্ত্রিক গোলযোগে আটকে যায় ট্রেন। এই ঘটনার পর আপ লাইনের ট্রেন ছাড়া হয় ডাউন প্ল্যাটফর্ম থেকে। তার জেরে সমস্যায় পড়তে হয় যাত্রীদের। বৃহস্পতিবার ঘটনাটি ঘটে কবি সুভাষ স্টেশনে।
বিশদ

08th  February, 2019
বধূর মৃত্যুতে সিআইডি’র ভূমিকায় ফের
প্রশ্ন, তদন্তভার গেল সিবিআইয়ের হাতে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবাঙালি গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর তদন্তে সিআইডি তথা রাজ্য পুলিসের ভূমিকা নিয়ে গুরুতর প্রশ্ন ছিলই। সেই সূত্রে কলকাতা হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দিলেও রাজ্যের শীর্ষ আদালতের তৎকালীন প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ সেই তদন্তভার ফের সিআইডি’র হাতেই সঁপেছিল।
বিশদ

08th  February, 2019
বাইপাসে অটো উল্টে সস্ত্রীক
পুলিস ইন্সপেক্টর সহ জখম ৩

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ই এম বাইপাসে বাঘাযতীন-রুবি রুটের একটি অটো উল্টে জখম হলেন রাজ্য পুলিসের এক ইন্সপেক্টর সহ মোট তিনজন। বিজয়গড়ের বাসিন্দা ওই ইন্সপেক্টরের নাম সৌরেন্দ্র শূর। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরক্ষার দায়িত্বে রয়েছেন। সৌরেন্দ্রবাবুর স্ত্রী শ্রীমা শূরও সঙ্গে ছিলেন।
বিশদ

08th  February, 2019
রামনগর, ফলতা, উস্তি, নোদাখালিতে গুজবে ভর করে গণপিটুনি, টহল

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গুজবে ভর করে উত্তপ্ত ও আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে ডায়মন্ডহারবার পুলিস জেলার রামনগর, ফলতা, পাড়ুলিয়া উপকূল, উস্তি ও নোদাখালি থানা এলাকা। কোথাও গুজব ছদ্মবেশে চোর ঢুকেছে, কোথাও ছেলেধরা, কোথাও বলা হচ্ছে, বাড়ির চালে ঢিল মারা হচ্ছে, রাতের অন্ধকারে বাইরে থেকে দরজায় ধাক্কা দিচ্ছে।
বিশদ

08th  February, 2019
  নামখানার হোটেলে কলকাতার পর্যটকের রহস্যমৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বৃহস্পতিবার বিকেলে ফ্রেজারগঞ্জ উপকুল থানার নামখানার একটি হোটেল থেকে এক পর্যটকের মৃতদেহ উদ্ধার করল পুলিস। মৃতের নাম সমীর হালদার (৫৯)। বাড়ি কলকাতার বকুলতলা লেনে।
বিশদ

08th  February, 2019

Pages: 12345

একনজরে
 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর ...

কারাকাস, ১০ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক বাজারে তেল বিক্রি থেকে পাওয়া অর্থ যুক্তরাষ্ট্রের বদলে রাশিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্থানান্তরের উদ্যোগ নিয়েছে ভেনেজুয়েলা। এর অংশ হিসেবে ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানি পিডিভিএসএ’র পক্ষ থেকে ক্রেতাদের রাশিয়ার একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বর সরবরাহ করা হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কৃষকদের সুবিধার্থে রাজ্য জুড়ে ৩৬৪১টি এটিএম চালু করছে রাজ্য সমবায় দপ্তর। আগামী মার্চ মাসের মধ্যেই এই এটিএমগুলি চালু হয়ে যাবে। যে সমস্ত কৃষকের সমবায় ব্যাঙ্ক ও সমবায় সমিতিতে অ্যাকাউন্ট আছে, তাঁরা এই এটিএমগুলি ব্যবহার করতে পারবেন। এর ...

বিএনএ, কোচবিহার: দলের একাধিক নির্দেশকে অমান্য করার জেরে কোচবিহার পুরসভার দু’জন দলীয় কাউন্সিলারকে রবিবার সাসপেন্ড করেছে ফরওয়ার্ড ব্লক। ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার চন্দনা মোহন্ত ও ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তপন ঘোষকে দ্রুত সাসপেন্ডের চিঠি পাঠানো হবে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে শুভ। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: বাহন ক্রয়বিক্রয়ের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের ...বিশদ

07:03:20 PM

পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM