Bartaman Patrika
কলকাতা
 
 

রবিবার ‘বর্তমান ভবন’-এ সরস্বতী পূজা। ছবি: কাজল দাস

বারুইপুর উড়ালপুলে চীনা মাঞ্জায় গুরুতর জখম বাইক চালক

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মা উড়ালপুলে চীনা মাঞ্জার হাত থেকে রক্ষা পাননি একাধিক মোটরবাইক চালক থেকে একরত্তি মেয়েও। এবার এই একই ঘটনা ঘটল বারুইপুর উড়ালপুলে। চীনা মাঞ্জায় জখম হয়ে হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি হলেন মধ্যবয়স্ক এক বাইক চালক। পুলিস জানিয়েছে, আহতের নাম রফিকুল মোল্লা।
বিশদ
জেলা জজের হস্তক্ষেপে মিটল ভিডিও কনফারেন্সের সমস্যা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ২৪ পরগনার জেলা ও দায়রা জজ রবীন্দ্রনাথ সামন্তের হস্তক্ষেপে অবশেষে বারুইপুর জেলে ভিডিও কনফারেন্সের সমস্যা মিটল। বিচারক সরকারি একটি টেলিকম সংস্থাকে এই বিষয়ে প্রয়োজনীয় নির্দেশ দেওয়ার পরই পরিস্থিতির উন্নতি হয়।
বিশদ

 মগরাহাটে চোর সন্দেহে পিটিয়ে খুন যুবক

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রবিবার সকালে মগরাহাট থানার মুলটির বাণীবেড়িয়া বাজারে গণপিটুনিতে এক যুবকের (২৮) মৃত্যু হয়েছে। তাঁর নাম সৌমেন দাস। ডায়মন্ডহারবার পুলিস জেলার সুপার সিলভা মুরুগন বলেন, মৃত যুবক প্রাথমিকভাবে ওড়িশার বাসিন্দা বলে ধারণা। সেখান থেকে মুরটিয়াতে কাপড় বিক্রির জন্য এসেছিলেন।
বিশদ

 সরস্বতী পুজোয় মাইক, কড়া হাওড়া পুলিস

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আজ রাত পোহালেই মাধ্যমিক পরীক্ষা। সেই কারণে রবিবার সরস্বতী পুজোয় মাইক বাজানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করল হাওড়া সিটি পুলিস। এদিন সকাল থেকেই হাওড়া সিটি পুলিসের পক্ষ থেকে শহরের বিভিন্ন জায়গায় সংশ্লিষ্ট থানার পক্ষ থেকে মাইক বাজানোর ক্ষেত্রে আদালতের নির্দেশ মানার জন্য নির্দেশ দেওয়া হয়।  
বিশদ

 হংসেশ্বরী মন্দিরের ভোগশালায় আগুন

  বিএনএ, চুঁচুড়া: রবিবার দুপুরে বাঁশবেড়িয়ার ঐতিহ্যবাহী হংসেশ্বরী মন্দিরের ভোগ রান্নার সময় গ্যাস লিক করে আগুন লেগে যায়। এই ঘটনাকে কেন্দ্র করে মন্দির চত্বরে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে মন্দিরের কর্মী ও উপস্থিত ভক্তরা আগুন নেভানোর কাজে হাত লাগান। পাশাপাশি দমকলকে খবর দেন।
বিশদ

নাগেরবাজারে অটোচালকের হাতে মার খেলেন তথ্যপ্রযুক্তি কর্মী, গ্রেপ্তার ২

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অটোচালকদের দাদাগিরি থামার লক্ষণ নেই। এবার দমদমে অটোচালকের দাদাগিরির শিকার হলেন এক তথ্যপ্রযুক্তি কর্মী। দমদম ক্যান্টনমেন্ট স্টেশন সংলগ্ন অটোস্ট্যান্ডে অটোচালকের মারে মাথা ফাটল অভিজিৎ বিশ্বাস নামে ওই তথ্যপ্রযুক্তি কর্মীর।
বিশদ

10th  February, 2019
শনিবারের মেলার রং ছিল বাসন্তী
বইয়ে উপচে গিয়েছে বাড়ি, নাকতলার সেই
বইপ্রেমীর ভাঁড়ারে এল আরও একলাখি বই

বিশ্বজিৎ দাস, কলকাতা: খাটের নিচে, সিঁড়ির ধারে, চেয়ার-টেবিলের উপর, ডাইনিং টেবিলে, বিছানায় মাথার কাছে—সর্বত্রই শুধু বই আর বই। বুক শেলফগুলিও ফেল মেরে দিয়েছে। উপচে পড়ছে বইয়ের পাহাড়। চারদিকেই অক্ষরসমুদ্র। কত বই আছে বাড়িতে? স্মিত হেসে ৭৪ বছরের তরুণ তড়িৎকান্তি রায় বললেন, হাজার দশেক তো হবেই!
বিশদ

10th  February, 2019
বইমেলায় ঘাড় ধরে দুষ্টু তরুণকে
কুপোকাত করলেন ৭০ বছরের বৃদ্ধা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছুরি হাতে আক্রমণ করতে আসা যুবককে পাল্টা আছাড় মারছেন এক যুবতী। তা দেখে কেউ হাততালি দিয়ে বাহবা দিচ্ছেন। কেউ আপন খেয়ালেই বলে উঠছেন সাবাশ। ৭০ বছরের বৃদ্ধা হাতের কায়দায় ঘাড় ধরে মাটিতে ফেলে দিল দুষ্টু তরুণটিকে। যা দেখে রীতিমতো উৎসাহিত উপস্থিত সকলে।
বিশদ

10th  February, 2019
হাওড়ায় সরস্বতী পুজোর উদ্বোধনে তারকারা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সরস্বতী পুজোয় মেতেছে হাওড়া। বড় বড় বাজেটের পুজোয় উদ্বোধনে রাজ্যের মন্ত্রী থেকে চলচ্চিত্র অভিনেতা—সক঩লেই। শনিবার বিকেলে দাশনগরে সরস্বতী পুজোর উদ্বোধনে ছিলেন অভিনেতা অঙ্কুশ ও ঐন্দ্রিলা। রাতে এখানে উপস্থিত হন গায়ক সুদেশ ভোশলে।
বিশদ

10th  February, 2019
গোয়ালঘর ভেঙে বাড়ির উঠোনে ঢুকে পড়ল ডাম্পার,
মৃত বাবা-মেয়ে, প্রতিবাদে হাড়োয়া রোড অবরোধ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ঘুম থেকে উঠে ন’বছরের আশরিফা খাতুন সবে ঘর থেকে বেরিয়ে উঠোনে দাঁড়িয়ে আড়মোড়া ভাঙছিল। দু’হাত তফাতে তার বাবা মহিদুল ইসলাম গোয়ালঘর থেকে গোরু বার করছিলেন। আচমকা বিকট আওয়াজ করে হুড়মুড়িয়ে গোয়ালঘর ভেঙে বাড়ির উঠোনে ঢুকে পড়ে দৈত্যকার ডাম্পার।
বিশদ

10th  February, 2019
শিয়ালদহ স্টেশন চত্বর থেকে গ্রেপ্তার বুদ্ধগয়া বিস্ফোরণ কাণ্ডে জড়িত জেএমবি জঙ্গি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলাই লামার সফরের প্রাক্কালে বুদ্ধগয়া বিস্ফোরণ কাণ্ডে জড়িত থাকার অভিযোগে একজন সক্রিয় জেএমবি সদস্যকে গ্রেপ্তার করল এসটিএফ। শুক্রবার রাত প্রায় আটটা নাগাদ শিয়ালদহ স্টেশন সংলগ্ন কাইজার স্ট্রিট এলাকা থেকে মণিরুল ইসলাম (৪২) নামে ওই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

10th  February, 2019
বাইরে ঘুরছেন যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত
আসামি! আইনি প্রশ্নে স্পষ্ট জবাব নেই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খুনের অভিযোগ প্রমাণিত হওয়ায় আরও দু’জনের সঙ্গে যাবজ্জীবন কারাদণ্ড হয় মনোজ তিওয়ারির। কলকাতা হাইকোর্ট ওই রায় বহাল রেখেছিল। কিন্তু, আসামি বহাল তবিয়তে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন!
বিশদ

10th  February, 2019
বাড়ছে পরিধি, গুজবে নাকাল ডায়মন্ডহারবার পুলিস জেলা, পাড়ায় পাড়ায় লাঠি নিয়ে চলছে পাহারা

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: চোর ঢোকা, বাচ্চাকে মারার মতো গুজবে ঘুম ছুটে গিয়েছে ডায়মন্ডহারবার পুলিস জেলার কর্তাদের। পাড়ায় পাড়ায় ঘুরে মাইকে প্রচার করেও সামাল দেওয়া যাচ্ছে না। ছ’দিন আগে গুজবের শুরু হয়েছিল ডায়মন্ডহারবার, ফলতা, রামনগর থানা এলাকায়।
বিশদ

10th  February, 2019
মিলেনিয়াম পার্কে উইনার্স টিমের দুই মহিলা কনস্টেবল আক্রান্ত, ধৃত ৬

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিলেনিয়াম পার্কে কলকাতা পুলিসের ‘উইনার্স টিম’-এর দুই মহিলা কনস্টেবলের হাত কামড়ে দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হল চার মহিলা সহ মোট ছ’জন। শুক্রবার সন্ধ্যায় এই চাঞ্চল্যকর ঘটনা ঘটে। ধৃতরা হল, মহম্মদ মজিদ (৩৪), মহম্মদ আজাদ (৩৩), নিশা পারভিন (২৪), নাসরিন বেগম (৪২), নিকি বানু (২৮) এবং আফরা খাতুন (১৮)।
বিশদ

10th  February, 2019
প্রথম পর্যায়ে পরিবেশ বান্ধব বাস চালানো হতে পারে চার রুটে
চলতি মাসেই রাস্তায় নামতে চলেছে
নিগমের অত্যাধুনিক ইলেকট্রিক বাস

প্রসেনজিৎ কোলে, কলকাতা: সবকিছু পরিকল্পনা মাফিক এগলে চলতি মাস থেকেই শহর ও শহরতলিতে ছুটবে পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের ইলেকট্রিক বাস। এবারই প্রথম তারা এই ধরনের বাস চালাতে চলেছে। নিগম সূত্রের খবর, পরিবেশ বান্ধব বাস চালানোর জন্য যাবতীয় পরিকাঠামো তৈরির কাজ প্রায় শেষ।
বিশদ

10th  February, 2019

Pages: 12345

একনজরে
 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর ...

কারাকাস, ১০ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক বাজারে তেল বিক্রি থেকে পাওয়া অর্থ যুক্তরাষ্ট্রের বদলে রাশিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্থানান্তরের উদ্যোগ নিয়েছে ভেনেজুয়েলা। এর অংশ হিসেবে ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানি পিডিভিএসএ’র পক্ষ থেকে ক্রেতাদের রাশিয়ার একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বর সরবরাহ করা হয়েছে। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কাশ্মীরের আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে। সেখানে তাপমাত্রা এক ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে। শ্রীনগরের মাঠটিতে আর বরফ জমে নেই। তবে মাঠের অবস্থা ভালো রাখতে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসন স্থানীয় টিআরসি গ্রাউন্ডে প্র্যাকটিস করাননি। ...

বিএনএ, কোচবিহার: দলের একাধিক নির্দেশকে অমান্য করার জেরে কোচবিহার পুরসভার দু’জন দলীয় কাউন্সিলারকে রবিবার সাসপেন্ড করেছে ফরওয়ার্ড ব্লক। ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার চন্দনা মোহন্ত ও ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তপন ঘোষকে দ্রুত সাসপেন্ডের চিঠি পাঠানো হবে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM

শিয়ালদহ মেন ও বনগাঁ শাখায় রেল অবরোধ
কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনেরপ্রতিবাদে অবরোধের জেরে শিয়ালদহ মেন শাখা ...বিশদ

04:47:00 PM

মাধ্যমিকের প্রশ্নপত্র নিয়ে কী কী বিধি জারি করল পর্ষদ
আগামীকাল শুরু মাধ্যমিক। এবারের মাধ্যমিকে পরীক্ষার্থির সংখ্যা বেশ কিছুটা ...বিশদ

04:43:50 PM