Bartaman Patrika
কলকাতা
 

অবৈধ নির্মাণ নিয়ে ফাইল এবার মেয়রের
আগে যাবে স্পেশাল কমিশনারের কাছে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরজুড়ে অবৈধ নির্মাণের রমরমা। শহরতলি এবং বন্দর এলাকায় নকশা অনুমোদন না করেই বহুতল তৈরি হয়ে যাচ্ছে। সেগুলি ভাঙার ক্ষেত্রে মালিকদের শোকজ করা, অবৈধ নির্মাণ বন্ধ করা বা ভেঙে ফেলা, এসবই কলকাতা পুরসভার বিল্ডিং অ্যাক্ট ৪০০ (১) ধারার মধ্যে পড়ে।
বিশদ
এলাকার দখল নিয়েই গোলমালের জের
হাওড়ায় গুড্ডু খুনে গ্রেপ্তার ২, খোঁজ চলছে আরও দু’জনের

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রামুয়া খুন হওয়ার পর শিবপুর সহ হাওড়ার বিস্তীর্ণ এলাকার রাশ কার হাতে থাকবে, তা নিয়ে গোলমালের জেরেই খুন হয়েছে কুখ্যাত দুষ্কৃতী মানোয়ার আলি ওরফে জিজুয়া ওরফে গুড্ডু। প্রাথমিক তদন্তে পুলিস এই ব্যাপারে নিশ্চিত হয়েছে। ইতিমধ্যেই পুলিস দু’জনকে গ্রেপ্তার করেছে।
বিশদ

18th  January, 2019
সিঙ্গুরের পর হবে ফাঁসিদেওয়া ও ধূপগুড়িতে
তাপসী মালিক কৃষক বাজারে সৌরশক্তি চালিত সব্জি সংরক্ষণ কক্ষের উদ্বোধন সোমবার

 বিএনএ, চুঁচুড়া: প্রায় ১ কোটি টাকা ব্যয়ে সিঙ্গুরের তাপসী মালিক কৃষক বাজারে সৌরশক্তি চালিত সব্জি সংরক্ষণ কক্ষ চালু করছে কৃষি বিপনণ দপ্তর। দেশের মধ্যে এমন উদ্যোগ প্রথম। সোমবার জাপান ইন্টারন্যাশান্যাল কোঅপারেশন এজেন্সি (জাইকা)-র আর্থিক সহায়তায় তৈরি হওয়া এই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন অর্থমন্ত্রী অমিত মিত্র।
বিশদ

18th  January, 2019
গাড়ির পিছনের সিটেও বেল্ট
বাঁধতে হয়, জানে না কলকাতা

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: দু’চাকার মোটর সাইকেল বা স্কুটার কিংবা চার চাকা—গাড়ি চড়তে কে না ভালোবাসে। আবার গাড়ি চড়লে নিরাপত্তার খাতিরে যে নিয়মকানুন মেনে চলতে হয়, তাও মোটামুটি সবাই জানে। কিন্তু সেই নিয়ম মানতে বড় কষ্ট। সম্প্রতি জাপানি গাড়ি সংস্থা নিশান দেশজুড়ে যাত্রী নিরাপত্তা সংক্রান্ত একটি সমীক্ষা চালিয়েছে।
বিশদ

18th  January, 2019
নাবালিকা ভাইঝিকে যৌন হেনস্তা,
গ্রেপ্তার সিভিক ভলান্টিয়ার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক নাবালিকাকে বারবার যৌন হেনস্তা করার অভিযোগে সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করল লেকটাউন থানার পুলিস। সম্পর্কে সে ওই নাবালিকার কাকা। বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

18th  January, 2019
তারকেশ্বরের দুধপুকুরের শোধন প্রকল্প
মি জট কাটল, এলাকা পরিদর্শনে সংশ্লিষ্ট আধিকারিকরা

 বিএনএ, তারকেশ্বর: দুধপুকুরের জলে দূষণ নিয়ন্ত্রণের জন্য স্বর্ণমন্দিরের মতো ওজোনাইজেশন টেকনলজি ব্যবহারের পরিকল্পনা করেছিল তারকেশ্বর উন্নয়ন পর্ষদ। কিন্তু প্রকল্পটি বাস্তবায়িত করার জন্য প্রয়োজনীয় জমি নিয়ে মন্দির কর্তৃপক্ষের সঙ্গে বছর খানেক ধরে টানাপোড়েন চলছিল পর্ষদের।
বিশদ

18th  January, 2019
সেক্রেটারিয়েট এমপ্লয়িজ-এর
সঙ্গে সম্পর্ক নেই ফেডারেশনের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সমালোচনামূলক মন্তব্য করায় গত ৪ ডিসেম্বর সঞ্জীব পালকে তৃণমূলের সরকারি কর্মচারী ফেডারেশনের কোর কমিটি থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। বদলি করা হয়েছিল নবান্ন থেকেও।
বিশদ

18th  January, 2019
  রাতের রাস্তায় কুকুরের তাড়ায় প্রাণভয়ে দৌড়, লরির ধাক্কায় মৃত ১, আহত ২

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কুকুর বিতর্ক পিছু ছাড়ছে না। এনআরএস কাণ্ডের পর এবার শ্যামপুকুর। রাতের শহরে কুকুরের তাড়ার হাত থেকে বাঁচতে ফুটপাত থেকে নেমে রাস্তা ধরে দৌড়তে গিয়ে লরির চাকায় পিষ্ট হলেন এক ব্যক্তি। আহত হয়েছেন দু’জন। বুধবার গভীর রাতে এমনই ঘটনা ঘটেছে শ্যামপুকুর থানার এলাকার ভূপেন বোস অ্যাভিনিউয়ে।
বিশদ

18th  January, 2019
জামিন পেয়েও নার্সিং এর ২ ছাত্রী এখনও জেলে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আদালত জামিনের কড়া শর্ত বেঁধে দেওয়ায় দুই নার্সিং ছাত্রীর বৃহস্পতিবারও জামিন হল না। মুখ্য সরকারি আইনজীবী অরূপ চক্রবর্তী জানান, অভিযোগ জামিন যোগ্য থাকায় বুধবার শিয়ালদহ কোর্টের বিচারক শুভদীপ রায় ওই দুই ছাত্রীর জামিন মঞ্জুর করেন।
বিশদ

18th  January, 2019
শীঘ্রই নিউটাউনে সরবে কলকাতা
বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্যাম্পাস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের রাজাবাজার, সল্টলেক ন্যানোটেকনোলজি এবং বালিগঞ্জ ক্যাম্পাস অদূর ভবিষ্যতে নিউ টাউনে স্থানান্তরিত করা হবে। বৃহস্পতিবার একথা জানিয়েছেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালী চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়।
বিশদ

18th  January, 2019
কামদুনির কাছে লরি-ম্যাটাডর মুখোমুখি সংঘর্ষ, মৃত ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কামদুনির কাছে লরি এবং ম্যাটাডরের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল একজনের। বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ ঘটনাটি ঘটেছে কামদুনি মোড়ের অদূরেই। পুলিস জানিয়েছে, ম্যাটাডরটি ডেকরেটার্সের সামগ্রী নিয়ে কলকাতার দিকে আসছিল।
বিশদ

18th  January, 2019
১০০ দিনের প্রকল্পের টাকা না মেলায় জগৎবল্লভপুরে বিক্ষোভ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ১০০ দিনের প্রকল্পে কাজ করার পর প্রায় চার মাস পেরনোর পরেও টাকা না পাওয়ায় পঞ্চায়েত. অফিসের সামনে বিক্ষোভ দেখালেন শ্রমিকরা। বৃহস্পতিবার সকালে জগৎবল্লভপুর ব্লকের মাজু গ্রাম পঞ্চায়েতে এই বিক্ষোভের ঘটনা ঘটে।
বিশদ

18th  January, 2019
হুগলির একাধিক জায়গায় বিজেপির পথ অবরোধ

 বিএনএ, চুঁচুড়া: পোলবায় বিজেপির জেলা সভাপতির গাড়িতে ভাঙচুর ও কর্মীদের মারধরে অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে একাধিক জায়গায় অবরোধ করল বিজেপি। এদিন সকাল ১১টা নাগাদ ভদ্রেশ্বরের গেট বাজার, চুঁচুড়ার ঘড়ির মোড়, ব্যান্ডেল চৌমাথা ও পাণ্ডুয়ার মকুল সিনেমার কাছে রাস্তা অবরোধ করে বিজেপি সমর্থকরা।
বিশদ

18th  January, 2019
গোসাবায় অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু একই পরিবারের দু’জনের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের দু’জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও কয়েকজন। ঘটনাটি ঘটেছে গোসাবা থানার ছোটমোল্লাখালি এলাকায়। মৃতের নাম শশী সর্দার (২৬), ও হৈমন্তী সর্দার (৩০)।
বিশদ

18th  January, 2019
  বাস থেকে পড়ে কিশোরের মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক কিশোরের। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে তপসিয়া থানার অন্তর্গত গোবিন্দ খটিক রোডে। পুলিস জানিয়েছে, মৃত কিশোরের নাম অক্ষয়কুমার শাহ (১৪)। বাড়ি দক্ষিণ ট্যাংরা রোডে।
বিশদ

18th  January, 2019

Pages: 12345

একনজরে
মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজের প্রথম দু’টি ম্যাচে খেলবেন ঋষভ পন্থ। মূলত বিশ্বকাপের আগে তাঁর ফিটনেস পরখ করে নিতে চাইছেন জাতীয় নির্বাচকরা।   ...

সংবাদদাতা, লালবাগ: সব্জি ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি মেনে অবশেষে জিয়াগঞ্জ সদর ঘাট সংলগ্ন সব্জি বাজারের ছাদ ঢালাইয়ের কাজ শুরু হয়েছে। ৬০০০বর্গ ফুটের ছাদ ঢালাই করতে ৫০লক্ষ টাকা খরচ হবে বলে জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভা সূত্রে জানা গিয়েছে।  ...

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেমে সফলতা। বৃষ: অগ্নিবিদ্যুৎ থেকে সতর্ক হওয়া প্রয়োজন। মিথুন: বিদ্যার্জনে শুভ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু১৯৭২: নতুন রাজ্য ...বিশদ

07:03:20 PM

দিনহাটায় আগ্নেয়াস্ত্র ও কার্তুজ সহ ধৃত ১ 

03:22:34 PM

হিমাচলের কেলং ভ্যালিতে ব্যাপক তুষারপাত 

03:21:00 PM

হায়দরাবাদে বিমানবন্দর থেকে ৬৬ লক্ষ টাকার সোনার বাট সহ গ্রেপ্তার ১ 

03:17:00 PM

সিরিয়ায় যাত্রীবাহী বাসে বিস্ফোরণ, মৃত ৩ 

03:03:00 PM