Bartaman Patrika
কলকাতা
 

আগামী বছর কোথায়?
মেলা থেকে পৌনে তিন লাখের
বই কিনলেন চাকদহের শিক্ষক

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: ‘ঝঞ্ঝাটহীন’ভাবে শেষ হল কলকাতা আন্তর্জাতিক বইমেলা। গত কয়েকদিন ধরে মেলার বিক্রিবাটা দেখে মোটের উপরে খুশি প্রকাশকরা। সোমবার শেষ দিনেও শুরু থেকে শেষ পর্যন্ত মেলায় বেশ ভিড় ছিল। শেষ বেলায় এদিন বহু স্টলেই কার্যত ‘সেল’ দেওয়া হয়েছে।
বিশদ
  বিধায়ক খুনের প্রতিবাদে বিভিন্ন জায়গায় রেল ও পথ অবরোধ

 বিএনএ ও নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নদীয়ার কৃষ্ণগঞ্জের তৃণমূল কংগ্রেস বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে গুলি করে খুনের প্রতিবাদে সোমবার বিকালে শিয়ালদহ-বনগাঁ, শিয়ালদহ-কৃষ্ণনগর এবং শিয়ালদহ-হাসনাবাদ এই তিনটি শাখার একাধিক স্টেশনে ট্রেন অবরোধ করে বিক্ষোভ দেখালেন মতুয়া সম্প্রদায়ের মানুষ ও তৃণমূল কর্মীরা।
বিশদ

12th  February, 2019
জতুগৃহে আটকে ৩-৫ জন শ্রমিক
নিউ বারাকপুর বিলকান্দা শিল্পতালুকে
চেয়ার কারখানায় ভয়াবহ আগুন

 বিএনএ, বারাকপুর: সোমবার দুপুরে নিউ বারাকপুর থানার বিলকান্দা শিল্পতালুকের ভিতরে চেয়ার তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। বিধ্বংসী আগুনের কবলে পড়ে গোটা কারখানা ভস্মীভূত হয়। তিন মতান্তরে পাঁচজন শ্রমিক কারখানার ভিতরে আটকে পড়েন। স্থানীয় লোকজন থেকে দমকলের কর্মীরা সকলেই তাঁদের উদ্ধারের চেষ্টা করেন।
বিশদ

12th  February, 2019
 হালিশহরে পাঁচিল চাপা পড়ে মৃত্যু রাজমিস্ত্রির, দেখতে এসে মৃত আরও এক

 বিএনএ, বারাকপুর: সোমবার বীজপুর থানার হালিশহর বাজারপাড়া বকুলতলা এলাকায় পুরনো বাড়ি সংস্কারের কাজ করার সময় পাঁচিল চাপা পড়ে এক রাজমিস্ত্রির মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রবি পাল (৫০)। তাঁর বাড়ি কাঁচরাপাড়া এলাকায়। এছাড়া এই ঘটনায় আরও তিনজন শ্রমিক জখম হয়েছে।
বিশদ

12th  February, 2019
মানিকতলায় যুবকের ঝুলন্ত দেহ, আত্মহত্যায়
প্ররোচনার অভিযোগে ধৃত স্ত্রী, শ্বশুর ও শাশুড়ি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মানিকতলায়। সোমবার সকালে বাগমারি এলাকার নিজের বাড়ি থেকে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাজু দুয়ারি (৩২)। তাঁর ভাই খুনের অভিযোগ আনলেও পুলিস আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।
বিশদ

12th  February, 2019
প্রেমে ব্যর্থ, বন্ধুদের ফোনে জানিয়ে
আত্মহত্যা পলিটেকনিক ছাত্রের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: যাদবপুরের একটি পলিটেকনিক কলেজের দ্বিতীয়বর্ষের পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু ঘটনা ঘটল। রবিবার রাতে এমনই ঘটনা ঘটেছে ঢোলাহাটের তেলেপাড়ার গ্রামে। পুলিস জানিয়েছে, মৃতের নাম দীপঙ্কর পলতা (২৩)।
বিশদ

12th  February, 2019
মেট্রো চ্যানেলে ধর্না দিতে এসে গ্রেপ্তার
হলেন মান্নান সহ যুব কংগ্রেস কর্মীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধর্মতলার মেট্রো চ্যানেলে ধর্না দিতে গিয়ে গ্রেপ্তার হলেন বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান। সারদা সহ বিভিন্ন বেআইনি অর্থ লগ্নি সংস্থার কেলেঙ্কারির তদন্তের দ্রুত নিষ্পত্তি এবং প্রতারিত আমানতকারীদের টাকা ফেরতের দাবিতে সোমবার ধর্মতলায় মেট্রো চ্যানেলে ধর্না দেওয়ার কর্মসূচি নিয়েছিল প্রদেশ যুব কংগ্রেস।
বিশদ

12th  February, 2019
কেশবচন্দ্র সেন স্ট্রিটে স্ত্রীকে ছুরি
মেরে খুনের চেষ্টা, পলাতক স্বামী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্ত্রীকে ছুরি দিয়ে আঘাত করে খুনের চেষ্টার পর পালিয়ে গেল অভিযুক্ত স্বামী। শনিবার রাতের ঘটনা, আমহার্স্ট স্ট্রিট থানার অন্তর্গত কেশবচন্দ্র সেন স্ট্রিটে। পুলিস অভিযুক্ত রাজু দাসকে খুঁজছে। অন্যদিকে, ছুরিকাহত অবস্থায় চন্দ্রা দাস নামে ওই গৃহবধূকে উদ্ধার করে আর জি কর হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা।
বিশদ

12th  February, 2019
হাওড়ায় বউদিকে অ্যাসিড ছোঁড়ার
অভিযোগে ধৃত দেওরের জেল হেফাজত

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বউদিকে অ্যাসিড ছুঁড়ে মারার অভিযোগে ধৃত দেওর রাজু আনসারিকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল হাওড়া জেলা আদালত। সোমবার ধৃতকে আদালতে তোলা হয়। রবিবার দুপুরে হাওড়ার থানা এলাকার বেলিলিয়াস রোডে মদ খাওয়া নিয়ে গোলমালের জেরে বউদিকে রাজু অ্যাসিড ছুঁড়ে মারে বলে অভিযোগ।
বিশদ

12th  February, 2019
গুজবে কান না দিতে
প্রচার জেলা পুলিসের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: একদিনে দু’জনকে চোর সন্দেহে গণপিটুনি দিয়ে মেরে ফেলার ঘটনার পরই তৎপর হল ডায়মন্ডহারবার পুলিস জেলা প্রশাসন। আইনকে নিজের হাতে নিতে এবং গুজবে কান দিতে নিষেধ করলেন ডায়মন্ডহারবার পুলিস জেলার সুপার এস সেলভামুরুগণ।
বিশদ

12th  February, 2019
  সন্দেশখালি ও ন্যাজাটে ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ২ যুবক

 বিএনএ, বারাসত: সন্দেশখালির ভাঙা তুষখালি এলাকায় যুবতীকে এবং ন্যাজাট থানার মেটেখালি এলাকায় দ্বিতীয় শ্রেণীর এক নাবালিকা ছাত্রীকে ধর্ষণ করার অভিযোগ উঠল। সরস্বতী পুজোর দিন রবিবারই এই দু’টি পৃথক ঘটনা ঘটেছে।
বিশদ

12th  February, 2019
হুগলির তালচিনান এলাকায় তৃণমূল নেতার দেহ উদ্ধার 

বিএনএ, চুঁচুড়া: হুগলি জেলার দাদপুর থানার তালচিনান এলাকায় তৃণমূল নেতার দেহ উদ্ধার। পুলিস সূত্রে খবর মৃতের নাম রিতেশ রায়(৫২)। তাঁর বাড়ি কাঁথির মারিশদা এলাকায়। জানা গিয়েছে, মৃতের গলা, থুতনি সহ বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। রিতেশবাবু পূর্ব মেদিনীপুর জেলার মাজদিয়া থানা এলাকার দুরমুঠ অঞ্চল তৃণমূলের সভাপতি। তৃণমূলের অভিযোগ, বিজেপি অপহরণ করে তাঁকে খুন করেছে।
বিশদ

11th  February, 2019
বড়বাজারে কাপড়ের গুদামে আগুন, ফিরল বাগরির আতঙ্ক  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগরির আতঙ্ক আবার ফিরে এল রবিবার রাতে। দগ্ধ বাগরির থেকে কিছুটা দূরে অবস্থিত বড়বাজারের আর্মেনিয়ান স্ট্রিটের একটি কাপড়ের গুদামে অগ্নিকাণ্ডের জেরে ব্যাপক আতঙ্ক ছড়াল।  
বিশদ

11th  February, 2019
ব্যাঙ্ক প্রতারণার শিকার অভিনেতা দেবের বাবা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার ব্যাঙ্ক প্রতারণার শিকার হলেন তৃণমূল সাংসদ তথা অভিনেতা দীপক অধিকারীর (দেব) বাবা গুরুদাস অধিকারী। এব্যাপারে সাংসদ যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেছেন। তিনি পুলিসের কাছে অভিযোগে বলেছেন, তাঁর বাবার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে। 
বিশদ

11th  February, 2019
‘স্যার, একটু আপনার রেটিংটা দিয়ে দেবেন’ 
ছাত্রের পোস্টে ঝড় সোশ্যাল মিডিয়ায়

কলকাতা, ১০ ফেব্রুয়ারি: ‘একটি অ্যাপ থেকে খাবার অর্ডার করে সম্ভবত এই প্রথম আমার অনুশোচনা হল।’ কলেজ পড়ুয়া এক কিশোরের এই পোস্ট ঘিরে ঝড় উঠল সোশ্যাল মিডিয়ায়। তবে এই অনুশোচনা বা আক্ষেপ খাবারের মান নিয়ে নয়। তাহলে কী এমন ঘটল! নিজের পোস্টে তার জবাবও দিয়েছেন সৌভিক দত্ত নামে স্নাতকস্তরের ওই ছাত্র।
বিশদ

11th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন মাধ্যমিক পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে বেরিয়ে গেল প্রশ্নপত্র। তারপর ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তথ্যপ্রমাণ হাতড়ে বেড়াচ্ছে পুলিস। শোনা গিয়েছে, ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...

 টরন্টো, ১৪ ফেব্রুয়ারি (এপি): বুধবার সকালে আর পাঁচটা দিনের মতোই ব্যস্ততা বাড়ছিল টরন্টোর রাস্তায়। যানবাহন ও পথচলতি মানুষের কোলাহলে জেগে উঠছিল শহর। হঠাৎই একটি বহুতলের ...

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে আদিবাসীদের ধর্মীয় এবং সামাজিক অনুষ্ঠানের জন্য জেলাজুড়ে প্রায় ৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে থান তৈরির উদ্যোগ নিল অগ্রসর শ্রেণীকল্যাণ দপ্তর। জেলা ছটি ব্লকের আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে এই থানগুলি তৈরি করা হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সপরিবারে ভ্রমণের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: অর্থ সম্পত্তি প্রাপ্তির যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু১৮৯৮: কিউবা উপকূলে ...বিশদ

07:03:20 PM

গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM