Bartaman Patrika
কলকাতা
 

  পরীক্ষা চলাকালীন পর পর চারটি বোমা পড়ল, শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বে তপ্ত ফকিরচাঁদ কলেজ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: অন্য কলেজের পরীক্ষা চলাকালীন পর পর বোমা পড়ল। তিনটি বোমা পড়ল কলেজের ভিতরে এবং কলেজের গেটের বাইরে। আতঙ্কে পড়ুয়ারা ছোটাছুটি শুরু করে দেন। অনেকে পড়ে গিয়ে আহতও হন। সোমবার এই ঘটনাকে ঘিরে চরম উত্তেজনা ছড়াল ডায়মন্ডহারবারের ফকিরচাঁদ কলেজে।
বিশদ
কাজের দিনে কমেছে ট্রেনের সংখ্যা
মেট্রোয় স্টপেজ টাইম না বাড়ায় শেষ মুহূর্তে
দরজা আটকে ট্রেনে ওঠার প্রবণতা বাড়ছে

প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে কাজের দিনে কমানো হয়েছে ট্রেনের সংখ্যা। অন্যদিকে, ট্রেনের সংখ্যা কমলেও কোনও ট্রেন প্ল্যাটফর্মে এসে কতক্ষণ দাঁড়াবে, সেই ‘স্টপেজ’ টাইমের কোনও পরিবর্তন করা হয়নি। আর, তার জেরেই গত কয়েক মাসে একেবারে শেষ মুহূর্তে ট্রেনের কাছে পৌঁছে হাত বা সঙ্গে থাকা ব্যাগ দিয়ে কোনওক্রমে দরজা আটকানোর প্রবণতা বেড়ে গিয়েছে পাতালপথে।
বিশদ

16th  July, 2019
জিজ্ঞাসাবাদ পাতাল রেলের আটজনকে
মেট্রোর দুর্ঘটনায় গাফিলতি কার,
তদন্তে নির্দিষ্ট করতে চায় পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রো দুর্ঘটনার তদন্তে ‘সেফটি ও সিকিউরিটি’র বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্ব পাচ্ছে পুলিসের কাছে। এই বিষয়ে কতটা জোর দেওয়া হয়, তা জানতে চেয়ে মেট্রো কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠানো হয়েছে। পাশাপাশি সোমবার পাতাল রেলে আট কর্মীকে জেরা করে একই বিষয়ে জানতে চাওয়া হয়।
বিশদ

16th  July, 2019
‘প্রপ’ মেলার উপরই নির্ভর করছে উল্টোডাঙা
উড়ালপুলের মেরামতি, কথা রেলের সঙ্গে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার নতুন করে প্রযুক্তিগত দিক দিয়ে উল্টোডাঙা উড়ালপুলের অবস্থা খতিয়ে দেখার কাজ শুরু করলেন বিশেষজ্ঞরা। এদিকে, ব্রিজটি যাতে কোনওভাবেই ভেঙে না পড়ে, তার জন্য সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে। ফাটল দেখা দেওয়ায় পিলারের কংক্রিট পরীক্ষার জন্য গবেষণাগারে পাঠানো হয়েছিল।
বিশদ

16th  July, 2019
 ২১ জুলাইয়ের সমাবেশ: প্রতি বুথ থেকে ২০০ সমর্থক নিয়ে যাওয়ার প্রস্তুতি হাওড়া জেলা তৃণমূলের

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবারের ২১ জুলাইয়ের ধর্মতলার সমাবেশে হাওড়া জেলার প্রতিটি বুথ থেকে অন্তত ২০০ জন কর্মীকে নিয়ে যাওয়ার লক্ষ্য নিয়েছে তৃণমূল নেতৃত্ব। যে বুথগুলিতে গত পঞ্চায়েত ভোটে তৃণমূল বিপুল ভোটে জয়ী হয়েছে, সেখানে তার চেয়েও বেশি সংখ্যক লোককে ধর্মতলায় নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

16th  July, 2019
 অফিসারদের আবেদন করে কাজ হচ্ছে না, নর্দমা পরিষ্কারে নামলেন বিদায়ী মেয়র পারিষদই

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পুরবোর্ড ভেঙে যাওয়ার পর হাওড়া শহরের পুর পরিষেবা নিয়ে মানুষের ক্ষোভ অনেকদিন ধরেই আছে। নর্দমা পরিষ্কার, জঞ্জাল সাফাই নিয়ে মানুষের ক্ষোভের কথা পুরসভার কর্তাদের জানিয়েও লাভ হয়নি। শুধু সাধারণ মানুষই নন, একই অভিজ্ঞতা হয়েছে বিদায়ী বোর্ডের মেয়র পরিষদ সদস্যেরও।
বিশদ

16th  July, 2019
কার্বন নিঃসরণ বন্ধে, বিদ্যুৎ বিল কমাতে
১২৫ পুরসভার সব স্ট্রিট লাইটকে
‘স্মার্ট’ করে তুলছে পুর দপ্তর

 দেবাঞ্জন দাস, কলকাতা: কার্বন নিঃসরণ বন্ধে পরিবেশ বান্ধব স্ট্রিট লাইট বসবে রাজ্যের ১২৫টি পুর এলাকায়। যার পোশাকি নাম ‘স্মার্ট লাইট’। রাজ্যের পুরএলাকার মোট ৭ লক্ষ স্ট্রিট লাইটকেই পর্যায়ক্রমে স্মার্ট বানানোর উদ্যোগ নেওয়া হয়েছে। বিশদ

16th  July, 2019
 বেলঘরিয়ায় কারখানার মালিক খুনে জড়িত শ্রমিকরা, অনুমান পুলিসের

বিএনএ, বারাকপুর: বেলঘরিয়ায় কারাখানার মালিক খুনের ঘটনায় শ্রমিকরা জড়িত বলে পুলিসের তদন্তে উঠে এসেছে। পুলিস জানতে পেরেছে, শ্রমিকদের অনেক মজুরি বাকি রেখেছিল কারখানার মালিক। তবে এই ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি।
বিশদ

16th  July, 2019
  সংহতি স্টেশন লাগোয়া রেললাইন থেকে ছাত্রীর মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য

 বিএনএ, বারাসত: হাবড়া বনগা শাখার সংহতি স্টেশন লাগোয়া রেললাইন থেকে রবিবার রাতে একাদশ শ্রেণীর ছাত্রীর মৃতদেহ উদ্ধারের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। মৃত ছাত্রীর নাম জয়তী কর (১৭)। তার বাড়ি অশোকনগরের গুমা নিত্যানন্দ পল্লি।
বিশদ

16th  July, 2019
৪ তলা ফ্ল্যাটবাড়ি গুড়িয়ে
দেওয়ার নির্দেশ আদালতের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভার প্রয়োজনীয় অনুমোদন ছাড়াই বেআইনিভাবে চারতলার একটি ফ্ল্যাটবাড়ি তৈরির অপরাধে চার বছরের জেল হল দুই প্রোমোটারের। তাঁদের নাম শুভ্রাংশু দাস ও প্রবীর ঘটক। বিচারক তাঁর রায়ে আরও বলেছেন, ১৫ দিনের মধ্যে এই বেআইনি নির্মাণের পুরোটাই গুঁড়িয়ে দিতে হবে অপরাধী পক্ষকে।
বিশদ

16th  July, 2019
নরেন্দ্রপুরের আবাসনের ছাদ
থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী যুবক

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বহুতল আবাসনের পাঁচতলার ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হলেন এক যুবক। সোমবার সকালে এই ঘটনা ঘটেছে নরেন্দ্রপুরের একটি নামী বহুতল আবাসনে। তবে কী কারণে তিনি আত্মঘাতী হয়েছেন, তা খতিয়ে দেখছে পুলিস।
বিশদ

16th  July, 2019
বকশিস চাওয়া নিয়ে গোলমালের জেরে পেট্রাপোলে বহুক্ষণ আমদানি-রপ্তানি বন্ধ রাখল গাড়িমালিকরা

 বিএনএ, বারাসত: বাংলাদেশে পণ্য রপ্তানি করতে যাওয়া গাড়ি থেকে বকশিসের নামে কার্যত তোলাবাজির অভিযোগে পেট্রাপোল সীমান্তে আমদানি-রপ্তানি বন্ধ রাখে বিভিন্ন গাড়িমালিক ও শ্রমিক সংগঠন। এর ফলে সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত পেট্রাপোল সীমান্তে লাইন দিয়ে কয়েক হাজার লরি দাঁড়িয়ে যায়।
বিশদ

16th  July, 2019
প্রসূতি মৃত্যু: তদন্তে দক্ষিণ কলকাতার
নার্সিংহোমে টিম পাঠাচ্ছে স্বাস্থ্য দপ্তর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রসূতি মৃত্যুর ঘটনায় দক্ষিণ কলকাতার ‘অভিযুক্ত’ বেসরকারি নার্সিংহোমে পরিদর্শক দল পাঠাচ্ছে স্বাস্থ্য দপ্তর। সোমবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ডাঃ অজয় চক্রবর্তী বলেন, মাতৃমৃত্যুর ঘটনা ঘটলে তার তদন্তে আমাদের নির্দিষ্ট টিম আছে। সেই টিমকে ওই হাসপাতালে পরিদর্শনে যেতে বলা হয়েছে।
বিশদ

16th  July, 2019
স্কুলের কর্তৃত্ব নিয়ে ছাত্রদের মধ্যে
টানাপোড়েন, উত্তেজনা ভাঙড়ে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: স্কুলে কোন শ্রেণীর পড়ুয়াদের কর্তৃত্ব থাকবে, তা নিয়ে দু’পক্ষের ঝামেলায় উত্তেজনা ছড়াল ভাঙড়ের নারায়ণপুর হাইস্কুলে। সোমবার এই ঘটনায় শুধু ক্লাস বন্ধই হয়নি, স্কুলের মেন গেটে তালা লাগিয়ে দেয় পড়ুয়ারা। তাতে স্কুলে ঢুকতে সমস্যা হয় অন্যান্য পড়ুয়া ও শিক্ষকদের।
বিশদ

16th  July, 2019
  আংড়াইলে বিএসএফ জওয়ানকে বোমা মারার ঘটনায় গ্রেপ্তার মূল পাণ্ডা

 বিএনএ,বারাসত: আংড়াইল সীমান্তে বিএসএফ কর্মীকে বোমা মারার ঘটনায় মূল পাণ্ডাকে গ্রেপ্তার করল গাইঘাটা থানার পুলিস। ধৃতের নাম সুশোভন ঘোষ ওরফে কালিরাম। তার বাড়ি গাইঘাটা থানার আংগারিয়া ঘোষপাড়া এলাকায়। ধৃতকে সোমবার বারাসতের এনডিপিএস কোর্টে তোলা হোলে বিচারক চারদিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন।
বিশদ

16th  July, 2019

Pages: 12345

একনজরে
 আঙ্কারা, ১৮ জুলাই (এপি): আমেরিকার নেতৃত্বাধীন যুদ্ধবিমান প্রকল্প এফ-৩৫ থেকে তুরস্ককে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। আমেরিকার সেই সিদ্ধান্তেরই বৃহস্পতিবার বিরোধিতা করল তাদের ন্যাটো জোটসঙ্গী তুরস্ক। তুরস্ক সরকারের দাবি, এই ধরনের সিদ্ধান্ত দুই দেশের ‘জোট সম্পর্কের পরিপন্থী’। ...

 মুম্বই, ১৮ জুলাই: দেশে ফিরলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে মুম্বই বিমানবন্দর থেকে বেরতে দেখা যায় ভারত অধিনায়ককে। কোহলির পরনে ছিল কালো টি-শার্ট ...

 সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: কাটমানি, স্বজনপোষণ, পঞ্চায়েতের কাজের টেন্ডারের অনিয়ম এবং নিম্নমানের কাজে যুক্ত পঞ্চায়েত প্রধান ও নির্মাণ সহায়ক। এমনই গুরুতর অভিযোগ মুখ্যমন্ত্রীর দপ্তরে জানানোর সাতদিনের মধ্যে প্রাথমিক তদন্ত করে অভিযুক্ত প্রধান ও নির্মাণ সহায়ককে শোকজ করল প্রশাসন। ...

 নয়াদিল্লি, ১৮ জুলাই (পিটিআই): অযোধ্যার রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি বিতর্ক মামলায় মধ্যস্থতার প্রক্রিয়া জারি রাখার অনুমতি দিল সুপ্রিম কোর্ট। পাশাপাশি মধ্যস্থতার ফলাফল কী দাঁড়াল, তা নিয়ে ১ আগস্ট রিপোর্ট পেশ করতে বলল শীর্ষ আদালত। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.০৯ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.৯৩ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৫৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, দ্বিতীয়া ৪/৩৩ দিবা ৬/৫৫। ধনিষ্ঠা ৫৮/১৮ রাত্রি ৪/২৫। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৪৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি, বারবেলা ৮/২৪ গতে ১১/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২২ মধ্যে।
২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৬০/০/০ অহোরাত্র। ধনিষ্ঠানক্ষত্র ৫৫/৩১/৩৩ রাত্রি ৩/১৭/৪৩, সূ উ ৫/৫/৬, অ ৬/২২/৫, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৪৮ গতে ১০/২৪ মধ্যে ও ১/১ গতে ২/৪৫ মধ্যে ও ৪/৩০ গতে ৬/২২ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৯/৯ মধ্যে ও ৩/০ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ৮/২৪/২২ গতে ১০/৩/৫৯ মধ্যে, কালবেলা ১০/৩/৫৯ গতে ১১/৪৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/২/৫১ গতে ১০/২৩/১৪ মধ্যে।
১৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
২২ জুলাই কর্ণাটক বিধানসভায় আস্থাভোট 

08:37:08 PM

গড়িয়াহাট রোডে গাড়িতে আগুন, হতাহত নেই 

06:58:00 PM

উত্তরপ্রদেশে দলিত হত্যার প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে মহিলা তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল 

06:05:00 PM

শিলিগুড়িতে ভূমিকম্প 
পরপর দু’টি ভূমিকম্পে কাঁপল শিলিগুড়ি সহ দার্জিলিংয়ের বিস্তীর্ণ এলাকা। রিখটার ...বিশদ

04:13:49 PM

কর্ণাটক: আজ সন্ধ্যা ৬টার মধ্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে, কুমারস্বামীকে চিঠি পাঠিয়ে নির্দেশ রাজ্যপালের 

04:05:11 PM

৫৬০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:04:38 PM