Bartaman Patrika
কলকাতা
 

‘যন্ত্রচালিত নৌকা নিয়ে জঙ্গলে যাওয়া যাবে না’
বন দপ্তরের নানা ফরমানে ক্ষুব্ধ মৎস্যজীবীদের রোষানলে সুন্দরবনের রেঞ্জার, বিট অফিসাররা

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সুন্দরবনে জঙ্গল রক্ষার জন্য কর্তাদের নির্দেশ পালন করতে গিয়ে মৎস্যজীবীদের হাতে বন আধিকারিকদের নিগ্রহের ঘটনা বেড়ে গিয়েছে। এতে কর্মচারীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।
বিশদ
রেকটির ফরেন্সিক পরীক্ষা করবে পুলিস
সজলবাবুর বাড়িতে গিয়ে পরিবারের
অভিযোগ শুনলেন মেট্রোর কর্তারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার পাতালপথে চলন্ত ট্রেনে হাত আটকে পড়ে গিয়ে সজল কাঞ্জিলাল নামের এক যাত্রীর মর্মান্তিক মৃত্যুর পর মঙ্গলবার মেট্রোর কর্মী-অফিসারদের একটি দল তাঁর বাড়িতে গিয়ে আত্মীয়-পরিজনদের সঙ্গে কথা বললেন। এদিন মেট্রো রেলের ১০ জনের এক প্রতিনিধিদল সজলবাবুর বাড়িতে যান।
বিশদ

17th  July, 2019
  আদালতে আত্মসমর্পণ করতে এসে
জেলে গেলেন অভিযুক্ত সেনাকর্তা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক ফৌজদারি মামলায় আদালতে আত্মসমর্পণ করতে এসেছিলেন অভিযুক্ত এক লেফটেন্যান্ট কর্নেল। বিচারক তাঁকে জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। অভিযুক্ত ওই সেনাকর্তার নাম বিক্রম সিং। মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতের ভারপ্রাপ্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মনোদীপ দাশগুপ্ত ওই আদেশ দিয়েছেন। বিশদ

17th  July, 2019
নৈহাটি পুরবোর্ড ভাঙা গণতান্ত্রিক নাকি
স্বৈরতান্ত্রিক, প্রশ্ন কলকাতা হাইকোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নৈহাটি পুরসভায় প্রশাসক বসানোর বিরোধিতা করে হওয়া মামলার শুনানি চলছে। রায় ঘোষিত হয়নি। কিন্তু, কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় মঙ্গলবার সাফ জানালেন, আইন ও অনুমোদিত পদ্ধতি এড়িয়ে যাওয়া কোনওভাবেই গ্রহণযোগ্য নয়।
বিশদ

17th  July, 2019
সব্যসাচীর মামলায় তুমুল
বিতর্ক কলকাতা হাইকোর্টে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সব্যসাচী দত্তর মামলায় মঙ্গলবার নাটকীয় সওয়াল-জবাব দেখল কলকাতা হাইকোর্ট। তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা ছ’জন কাউন্সিলার মামলায় যুক্ত হতে চাইলে দেখা দেয় তুমুল বিতর্ক। যে বিতর্কে এমনও শোনা যায় যে, ওই প্রস্তাবে সব কাউন্সিলারের স্বাক্ষর যথাযথ নয়।
বিশদ

17th  July, 2019
অপচয় বন্ধে ১৪৪টি ওয়ার্ডে জল সরবরাহের পাইপে
এয়ার ভাল্ভ-এ ছিদ্র খুঁজতে জারি সরকারি বিজ্ঞপ্তি

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: তামিলনাড়ু-হায়দরাবাদ চরম জলকষ্টে ভুগছে। দেশের বহু জায়গায় মানুষ ‘জল অপচয় বন্ধ করুন’ এই বার্তা নিয়ে পথে নেমেছেন। কলকাতাও তার ব্যতিক্রম নয়। তবে মেয়র পদে দায়িত্ব নেওয়ার পরই ফিরহাদ হাকিম বলেছিলেন, কলকাতার ভূগর্ভস্থ পাইপলাইনগুলিতে অসংখ্য ছিদ্র রয়েছে।
বিশদ

17th  July, 2019
  ভেড়ির টাকার ভাগ নিয়ে বিজেপি-তৃণমূল সংঘর্ষ শাসনে, গুলির লড়াই, জখম ১

 বিএনএ, বারাসত: সোমবার রাত থেকে ভেড়ির টাকা ভাগ-বাঁটোয়ারাকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে শাসন থানার বাদা সানবেড়িয়া গ্রাম। মঙ্গলবার সন্ধ্যাতেও দুই পক্ষের মধ্যে গুলির লড়াই চলেছে। সংঘর্ষে একজন গুরুতর জখম হয়েছেন।
বিশদ

17th  July, 2019
মনুয়া কাণ্ডের রায়দান
পিছিয়ে ২৫ জুলাই
হতাশ অনুপমের আত্মীয়-বন্ধুরা

 বিএনএ, বারাসত: রাজ্যে আলোড়ন তৈরি করা মনুয়া কাণ্ডের রায়দান স্থগিত রাখলেন বিচারক। সোমবার সকালে বারাসত আদালতের ফাস্ট ট্র্যাক ফোর্থ কোর্টের বিচারক বৈষ্ণব সরকার আগামী ২৫ জুলাই রায়দানের দিন স্থির করেছেন।
বিশদ

16th  July, 2019
ঘটনাস্থল পরিদর্শন করলেন সিআরএস
যাত্রীদের সুরক্ষার কথা ভেবে নয়া এসি
রেকগুলিকে আপাতত তুলে নিল মেট্রো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের লাইফ লাইনে যাত্রীদের সুরক্ষার কথা বিবেচনা করে নানা সমালোচনায় বিদ্ধ নয়া এসি রেকগুলিকে আপাতত পরিষেবা থেকে তুলে নেওয়া হল। মেট্রো রেল সূত্রের খবর, শনিবার এমনই একটি রেকেই হাত আটকে গিয়ে সজল কাঞ্জিলাল নামের ষাটোর্ধ্ব এক যাত্রীর মৃত্যু হয়।
বিশদ

16th  July, 2019
পুলিসের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ
পুরসভা ও হাসপাতালে ভাঙচুর, কাঁকিনাড়ায়
রেল অবরোধ, উত্তপ্ত ভাটপাড়া

বিএনএ, ভাটপাড়া: অর্জুন সিংয়ের গড় ভাটপাড়া পুরসভা ভাঙচুর হল। পুরসভার ক্যাম্পাসে থাকা হাসপাতালেও ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটে। সোমবার দিনভর উত্তপ্ত থাকল ভাটপাড়া এলাকা। রেল অবরোধ, দফায় দফায় বোমাবাজি, পুরসভায় ভাঙচুর সব মিলিয়ে অগ্নিগর্ভ পরিস্থিতি।
বিশদ

16th  July, 2019
বোমা গুলির শব্দ নয়, এবার
শান্তি চাইছে ভাটপাড়া

অভিমন্যু মাহাত, ভাটপাড়া, বিএনএ: শান্তি চাইছেন ভাটপাড়াবাসী। আর বোমা, গুলির শব্দ নয়। গত চার মাসেরও বেশি সময় ধরে ভাটপাড়ার জনজীবন বিপর্যস্ত। দোকানপাট প্রায়দিন বন্ধ থাকছে। এর জেরে ব্যবসা লাটে উঠেছে। কর্মহীন হয়ে পড়েছেন অনেকে। স্কুল, কলেজ পড়ুয়ারা প্রতিদিন আতঙ্কে থাকছেন।
বিশদ

16th  July, 2019
 পাণ্ডুয়ার ইটাচুনা কলেজে টিএমসিপি-এভিবিপি সংঘর্ষ, জখম ১০

 বিএনএ, চুঁচুড়া: সোমবার পাণ্ডুয়ার ইটাচুনা কলেজে তৃণমূল ছাত্র পরিষদ এবং এভিবিপি সংঘর্ষে ১০ জন জখম হয়েছেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন কলেজে প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছিল। তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা নতুন ছাত্রদের সঙ্গে মিলিত হচ্ছিলেন। তখন সেখানে এভিবিপি কর্মীরা যান। তা নিয়ে দু’পক্ষের মধ্যে বচসা হয়। 
বিশদ

16th  July, 2019
ফের শিক্ষক মিছিলে উত্তপ্ত শহর,
আহত বহু শিক্ষক, গ্রেপ্তার ৪৪

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপি প্রভাবিত শিক্ষক সংগঠনের মিছিলে আন্দোলনকারীদের সঙ্গে ধুন্ধুমার বাধল পুলিসের। সোমবার দুপুরে বি বি গাঙ্গুলি স্ট্রিট থেকে মিছিলটি ওয়াই চ্যানেলের দিকে রওনা দিচ্ছিল। কিন্তু শুরুতেই মিছিল আটকায় পুলিস। সেখানেই পুলিসের সঙ্গে বচসা এবং হাতাহাতি বেধে যায় মিছিলকারীদের।
বিশদ

16th  July, 2019
 উলুবেড়িয়ায় কন্টেনারের পিছনে ধাক্কা আর এক কন্টেনারের, যানজট

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রাস্তার মাঝে দাঁড়িয়ে থাকা কন্টেনারের পিছনে অন্য একটি কন্টেনারের ধাক্কার পর প্রায় দু’ঘন্টা গাড়ির মধ্যেই আটকে থাকলেন জখম চালক। পরে উলুবেড়িয়া থানার পুলিস ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনাগ্রস্ত কন্টেনার থেকে চালককে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
বিশদ

16th  July, 2019
সব্যসাচীর মামলায় চেয়ারপার্সনকে যুক্ত করার নির্দেশ
রাজারহাট-গোপালপুরের পরিবেশবিধি লঙ্ঘনের অভিযোগে হলফনামা তলব

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাঁর বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব বাতিলের দাবি নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বিধাননগর পুরসভার মেয়র সব্যসাচী দত্ত। এই মামলায় সোমবার নাটকীয়ভাবে রাজারহাট-গোপালপুর এলাকার পরিবেশবিধি লঙ্ঘনের অভিযোগ প্রাধান্য পেল।
বিশদ

16th  July, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, হরিরামপুর: পরকীয়ায় জড়িয়ে যাওয়া বউকে প্রেমিকের হাতে তুলে দিলেন স্বামী। এদিন প্রেমিক বংশীহারিতে প্রেমিকার বাড়িতে এলে পাড়ার লোকজন তাকে ধরে ফেলে। পরে স্থানীয়রাই পুলিসকে খবর দেয়। বংশীহারি থানার পুলিস এসে প্রেমিককে ভ্যানে তোলে।  ...

 সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: কাটমানি, স্বজনপোষণ, পঞ্চায়েতের কাজের টেন্ডারের অনিয়ম এবং নিম্নমানের কাজে যুক্ত পঞ্চায়েত প্রধান ও নির্মাণ সহায়ক। এমনই গুরুতর অভিযোগ মুখ্যমন্ত্রীর দপ্তরে জানানোর সাতদিনের মধ্যে প্রাথমিক তদন্ত করে অভিযুক্ত প্রধান ও নির্মাণ সহায়ককে শোকজ করল প্রশাসন। ...

 নয়াদিল্লি, ১৮ জুলাই (পিটিআই): অযোধ্যার রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি বিতর্ক মামলায় মধ্যস্থতার প্রক্রিয়া জারি রাখার অনুমতি দিল সুপ্রিম কোর্ট। পাশাপাশি মধ্যস্থতার ফলাফল কী দাঁড়াল, তা নিয়ে ১ আগস্ট রিপোর্ট পেশ করতে বলল শীর্ষ আদালত। ...

 আঙ্কারা, ১৮ জুলাই (এপি): আমেরিকার নেতৃত্বাধীন যুদ্ধবিমান প্রকল্প এফ-৩৫ থেকে তুরস্ককে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। আমেরিকার সেই সিদ্ধান্তেরই বৃহস্পতিবার বিরোধিতা করল তাদের ন্যাটো জোটসঙ্গী তুরস্ক। তুরস্ক সরকারের দাবি, এই ধরনের সিদ্ধান্ত দুই দেশের ‘জোট সম্পর্কের পরিপন্থী’। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.০৯ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.৯৩ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৫৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, দ্বিতীয়া ৪/৩৩ দিবা ৬/৫৫। ধনিষ্ঠা ৫৮/১৮ রাত্রি ৪/২৫। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৪৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি, বারবেলা ৮/২৪ গতে ১১/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২২ মধ্যে।
২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৬০/০/০ অহোরাত্র। ধনিষ্ঠানক্ষত্র ৫৫/৩১/৩৩ রাত্রি ৩/১৭/৪৩, সূ উ ৫/৫/৬, অ ৬/২২/৫, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৪৮ গতে ১০/২৪ মধ্যে ও ১/১ গতে ২/৪৫ মধ্যে ও ৪/৩০ গতে ৬/২২ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৯/৯ মধ্যে ও ৩/০ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ৮/২৪/২২ গতে ১০/৩/৫৯ মধ্যে, কালবেলা ১০/৩/৫৯ গতে ১১/৪৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/২/৫১ গতে ১০/২৩/১৪ মধ্যে।
১৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
২২ জুলাই কর্ণাটক বিধানসভায় আস্থাভোট 

08:37:08 PM

গড়িয়াহাট রোডে গাড়িতে আগুন, হতাহত নেই 

06:58:00 PM

উত্তরপ্রদেশে দলিত হত্যার প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে মহিলা তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল 

06:05:00 PM

শিলিগুড়িতে ভূমিকম্প 
পরপর দু’টি ভূমিকম্পে কাঁপল শিলিগুড়ি সহ দার্জিলিংয়ের বিস্তীর্ণ এলাকা। রিখটার ...বিশদ

04:13:49 PM

কর্ণাটক: আজ সন্ধ্যা ৬টার মধ্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে, কুমারস্বামীকে চিঠি পাঠিয়ে নির্দেশ রাজ্যপালের 

04:05:11 PM

৫৬০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:04:38 PM