Bartaman Patrika
কলকাতা
 

শিবপুরে ভোরের লুটপাটের পর সন্ধ্যায় ফের একটি বাড়িতে চুরি, পুলিসের উপর ক্ষুব্ধ বাসিন্দারা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার ভোরে শিবপুরের উমেশ ব্যানার্জি লেনের একটি বাড়িতে কেউ না থাকার সুযোগ নিয়ে চুরির ঘটনা ঘটেছিল। ওইদিন সন্ধ্যায় ফের তারই কাছে বটতলায় একটি বাড়িতে চুরির ঘটনা ঘটে। ওই বাড়িতেও কেউ ছিলেন না।
বিশদ
  শিশুচোর সন্দেহে ২ মহিলাকে মার নিটাউনে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিশু চুরি করতে এসেছে সন্দেহ করে দুই মহিলাকে আটকে রেখে মারধর করার অভিযোগ উঠল নিউটাউনে। জানা গিয়েছে, ওই দুই মহিলার বাড়ি উত্তর ২৪ পরগনা জেলার হাড়োয়া থানা এলাকায়।
বিশদ

14th  February, 2019
  বিধাননগরে প্রতি ব্লকে পুলিসের হোয়াটসঅ্যাপ গ্রুপ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগরে নিঃসঙ্গ বৃদ্ধ-বৃদ্ধাদের দেখভালের জন্য সাঁঝবাতি প্রকল্প তৈরি হয়েছিল আগেই। সেখনে প্রবীণ নাগরিকের সুবিধার জন্য আলাদা গুরুত্ব দেওয়া হয়। তাঁদের ভালো রাখতে পুলিস নিয়মিত বিভিন্ন উদ্যোগ নেয়। তারপরেও সল্টলেকে বিভিন্ন জায়গায় একাকী বৃদ্ধার উপর হামলা, চুরির ঘটনা ঘটে।
বিশদ

14th  February, 2019
এনআরএসে কুকুরের
কামড় অসুস্থ বালককে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে কুকুরে কামড়াল আট বছরের এক বালককে। জলঙ্গির বাসিন্দা দ্বিতীয় শ্রেণীর ছাত্র ওই বালকের নাম উমর শেখ।
বিশদ

14th  February, 2019
 মন্দিরবাজারে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মন্দিরবাজার থানার গোবিন্দপুর গ্রামে এক যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে। বুধবার সকালে ঝুলন্ত অবস্থায় ঘরের ভিতর থেকে তাঁর দেহ উদ্ধার করে পুলিস। মৃতের নাম প্রত্যুষ চক্রবর্তী (২৫)। মৃতদেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।
বিশদ

14th  February, 2019
পাথরপ্রতিমায় বাইক আরোহী ২ যুবকের মৃত্যু, জখম ১

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পাথরপ্রতিমার দিগম্বরপুর গ্রাম পঞ্চায়েতের পঞ্চমবাজারের কাছে পথ দুর্ঘটনায় মোটরবাইক চালকসহ দু’জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বিশ্বনাথ মাইতি নামে অপর একজন যুবক। মৃতদের নাম নীলকন্ঠ মাইতি (২৮), মনোরঞ্জন গুড়িয়া (৩৫)। মঙ্গলবার রাত সাড়ে দশটার সময় ঘটনা ঘটে।
বিশদ

14th  February, 2019
 বরানগরে ২৫টি ঝুপড়ি ঘর ভস্মীভূত, আগুন ছড়াল আবাসনেও, ক্ষতিগ্রস্ত বহু

বিএনএ, ডানলপ: মঙ্গলবার বরানগর পুরসভার ডানলপ পার্কিং এলাকায় বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। প্রায় ২৫টি ঝুপড়ি ঘর পুরো ছাই হয়ে যায়। আরও বেশ কয়েকটি ঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুন লাগার খবর ছড়িয়ে পড়তে বস্তির অন্য বাসিন্দারা ঘর থেকে জিনিসপত্র বের করে অন্যত্র পালিয়ে যান।
বিশদ

13th  February, 2019
ছাই হওয়া ঘরের বাইরে নিজের বইখাতাগুলো
হন্যে হয়ে খুঁজছিল মাধ্যমিক পরীক্ষার্থী শান্তনু

হরিহর ঘোষাল, ডানলপ, বিএনএ: পরীক্ষা দিয়ে বাড়ি ফিরে পরের দিনের বিষয় নিয়ে প্রস্তুতি নেওয়ার কথা ছিল মাধ্যমিক পরীক্ষার্থী শান্তনু সোনারের। কিন্তু, বাড়ি ফিরে সে যা দেখল, তাতে নিজের চোখকে বিশ্বাস করতে পারছিল না। সাজানো পাড়া কয়েক ঘণ্টার মধ্যে একেবারে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।
বিশদ

13th  February, 2019
আলিপুরের জিরাট সেতুতে ভয়াবহ দুর্ঘটনা,
দ্রুতগতির বাইকের বলি এক যুবক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের রাতের শহরে গতির বলি এক বাইক চালক। এবার আলিপুর চিড়িয়াখানা সংলগ্ন জিরাট সেতুর উপরে। সোমবার রাতের এই দুর্ঘটনায় বাইকটি সজোরে সেতুর রেলিংয়ে ধাক্কা খায় এবং সেখানেই চালকের মুণ্ডু আটকে গিয়ে ধড় থেকে কার্যত আলাদা হয়ে যায়।
বিশদ

13th  February, 2019
হাতি তাড়াতে নাজেহাল বনকর্তারা
দলমার দলছুট ২ দাঁতালকে ঘুমপাড়ানি
গুলিতে নিস্তেজ করে জঙ্গলে পাঠানো হল

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হুলাপার্টির তাড়া খেয়ে আমতা-২ ব্লকের ভাটোরা দ্বীপাঞ্চল থেকে হুগলির খানাকুলে ঢুকেও ফের নদী পেরিয়ে দু’টি দাঁতাল ঢুকে পড়ল জগৎবল্লভপুরের পূর্ব ইসলামপুরের কোলেপাড়ায়। সারাদিন বনদপ্তরের কর্মীরা হাতি দু’টি তাড়ানোর চেষ্টা করেও ব্যর্থ হন। এরপর ঘুমপাড়ানি গুলি দিয়ে হাতি দু’টিকে নিস্তেজ করে সেটি লরিতে করে পশ্চিম মেদিনীপুরের জঙ্গলে পাঠানোর ব্যবস্থা করা হয়।
বিশদ

13th  February, 2019
নতুন সজ্জায় গড়ে উঠছে মিলনমেলা,
বইমেলা বসতে পারে ২০২১ সালেই

 কৌশিক ঘোষ, কলকাতা: আগামী বছরেও নয়। তবে তার পরের বছর, অর্থাৎ ২০২১ সালের জানুয়ারি মাসে ৪৫ তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা ফের ই এম বাইপাসে সায়েন্স সিটির বিপরীতে মিলনমেলা প্রাঙ্গণে ফিরে আসার সুযোগ পাবে। কারণ, ২০২০ সালের জুন মাস নাগাদ সংস্কার পর্বের পর নতুন সজ্জায় চালু হয়ে যাওয়ার কথা মিলনমেলার।
বিশদ

13th  February, 2019
  উদ্যোগী কাউন্সিলার, স্বচ্ছ ক্লিপবোর্ড নিয়েই পরীক্ষার হলে ছাত্রীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোনও মাধ্যমিক পরীক্ষার্থী যদি বোর্ড ব্যবহার করে, তবে তা হতে হবে স্বচ্ছ ফাইবারের। আগেকার দিনে ব্যবহৃত কাঠের বোর্ড ব্যবহার করা যাবে না। পর্ষদের এমন নিয়মের কথা জানত না বেলগাছিয়া উর্দু গার্লস হাইস্কুলের প্রায় ৪০ জন ছাত্রী।
বিশদ

13th  February, 2019
বনগাঁর স্কুলের দিকে গাফিলতির অভিযোগ
সকাল পর্যন্ত পৌঁছয়নি অ্যাডমিট কার্ড,
সকলের উদ্যোগে পরীক্ষায় বসল ছাত্রী

বিএনএ, বারাসত: পরীক্ষার দিন সকাল পর্যন্ত হাতে অ্যাডমিট কার্ড এসে পৌঁছায়নি! স্কুলের গেটে জলভরা চোখে দাঁড়িয়ে ওই পরীক্ষার্থী ভেবেছিল, বাড়ি ফিরে যাওয়া ছাড়া আর কোনও উপায় নেই। কিন্তু, হাতে অ্যাডমিট কার্ড না পেয়েও শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপে মঙ্গলবার মাধ্যমিক পরীক্ষায় বসতে পেল বনগাঁর ওই ছাত্রী।
বিশদ

13th  February, 2019
চিকিৎসার জন্য সস্ত্রীক গৃহস্বামী বেঙ্গালুরুতে মেয়ের কাছে
শিবপুরে জনবহুল এলাকায় ফাঁকা
বাড়ির চারটি তালা ভেঙে সর্বস্ব লুট

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার ভোরে হাওড়ার শিবপুরের উমেশ ব্যানার্জি লেনে একটি বাড়িতে কেউ না থাকার সুযোগ নিয়ে সর্বস্ব লুট করে পালাল দুষ্কৃতীরা। স্ত্রীকে নিয়ে বাড়ির মালিক লক্ষ্মী মশা মেয়ের কাছে বেঙ্গালুরু চিকিৎসার জন্য গিয়েছিলেন। ওই রাতে বাড়ি ফাঁকাই ছিল।
বিশদ

13th  February, 2019
ঠাকুরবাড়িতে ফের রাজনীতির জলঘোলা
বড়মার সই জাল, মঞ্জুল ও শান্তনুর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা পুলিসের

 বিএনএ, বারাসত: বড়মা বীণাপাণিদেবীর সই জাল করা হয়েছে বলে সারা ভারত মতুয়া মহাসংঘের সংঘাধিপতি মমতাবালা ঠাকুর সোমবার গাইঘাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। ওই অভিযোগকে এফআইআর হিসাবে গ্রাহ্য করে রাজ্যের প্রাক্তন মন্ত্রী মঞ্জুলকৃষ্ণ ঠাকুর এবং তাঁর ছেলে শান্তনু ঠাকুরের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা শুরু করল পুলিস।
বিশদ

13th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...

  সংবাদদাতা, খড়্গপুর: ভ্যালেনটাইন ডে’র আগের রাতে বুধবার খড়্গপুর স্টেশনের বোগদা টিকিট কাউন্টারের কাছ থেকে এক যুবক ও নাবালিকাকে আটক করেছে জিআরপি। তাদের বাড়ি নিউ দিল্লি। তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক রয়েছে বলে অনুমান। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন মাধ্যমিক পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে বেরিয়ে গেল প্রশ্নপত্র। তারপর ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তথ্যপ্রমাণ হাতড়ে বেড়াচ্ছে পুলিস। শোনা গিয়েছে, ...

 টরন্টো, ১৪ ফেব্রুয়ারি (এপি): বুধবার সকালে আর পাঁচটা দিনের মতোই ব্যস্ততা বাড়ছিল টরন্টোর রাস্তায়। যানবাহন ও পথচলতি মানুষের কোলাহলে জেগে উঠছিল শহর। হঠাৎই একটি বহুতলের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সপরিবারে ভ্রমণের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: অর্থ সম্পত্তি প্রাপ্তির যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু১৮৯৮: কিউবা উপকূলে ...বিশদ

07:03:20 PM

গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM