Bartaman Patrika
কলকাতা
 

হাবড়ায় অশীতিপর বৃদ্ধা মাকে মারধর ছেলের,
বাবার বিরুদ্ধে অভিযোগ দায়ের নাতির

 বিএনএ, বারাসত: ৮০ বছরের বৃদ্ধা মাকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল সন্তানের বিরুদ্ধে। ওই বৃদ্ধা এখন হাসপাতালে চিকিৎসাধীন। তাই এই ঘটনার ব্যাপারে আক্রান্ত বৃদ্ধার নাতিই নিজের বাবার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন। হাবড়া থানার বেলঘরিয়া এলাকায় এমনই অভিযোগ উঠেছে।
বিশদ
খাদ্যমন্ত্রীর গাড়িতে মাধ্যমিক পরীক্ষার্থী সহ অটোর ধাক্কা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের গাড়িতে ধাক্কা মারল যাত্রী বোঝাই অটো। অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন অটো যাত্রীরা। ওই অটোতে মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার জন্য ৩ জন ছাত্র ছিল। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটে সল্টলেকে সিসি ব্লকে পোস্ট অফিস থেকে একটু এগিয়ে তিন নম্বর আইল্যান্ডের কাছে।
বিশদ

13th  February, 2019
প্রসূতির মৃত্যুতে বিক্ষোভ নার্সিংহোমে, গেটে তালা

বিএনএ, বারাসত: চিকিৎসার গাফিলতিতে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ তুলে মঙ্গলবার মাটিয়া থানার গোপালপুর এলাকায় একটি বেসরকারি নার্সিংহোমে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাল উত্তেজিত জনতা। অভিযোগ, চিকিৎসার গাফিলতির পাশাপাশি ওই নার্সিংহোমে চিকিৎসার সঠিক পরিকাঠামো নেই।
বিশদ

13th  February, 2019
অভিযোগ অস্বীকার করলেন পুর চেয়ারপার্সন
বেতন বৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর না হওয়ায়
ডানকুনিতে অস্থায়ী সাফাই কর্মীদের বিক্ষোভ

 বিএনএ, চুঁচুড়া: পুজোর আগে বেতন বৃদ্ধির সিদ্ধান্তের পর প্রায় চার মাস কেটে গেলেও তা কার্যকর করেনি পুরসভা। তাই মঙ্গলবার সকালে নিয়োগপত্র ও মজুরি বৃদ্ধির দাবিতে ডানকুনি পুরসভার সামনে বিক্ষোভ দেখালেন সাফাই কর্মীরা।
বিশদ

13th  February, 2019
ছোট মেয়ের বিয়ের নিমন্ত্রণ করতে বড় মেয়ের বাড়ির পথে দুর্ঘটনায় মৃত্যু বাবার

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত বারুইপুর, মহেশতলা ও ডায়মন্ডহারবারে পৃথক তিনটি পথ দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন সব মিলিয়ে পাঁচজন। এরমধ্যে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বারুইপুরের কুলপি রোডের যোগীবটতলায়।
বিশদ

13th  February, 2019
পুলিস-মালিকপক্ষ বৈঠকে
হাওড়ায় বাস ধর্মঘট উঠল
স্থায়ী সমাধানে ফের আলোচনা

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মালিকপক্ষের সঙ্গে পুলিসের বৈঠকের পর মঙ্গলবার সকাল থেকেই হাওড়া ময়দানের সমস্ত রুটের বাস পরিষেবা চালু হয়ে গেল। পুলিসি জুলুমের প্রতিবাদে সোমবার হাওড়া ময়দান থেকে ১০টি রুটের প্রায় ২৮০টি বাস ধর্মঘটে নেমেছিল। তার ফলে যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়েন।
বিশদ

13th  February, 2019
গঙ্গায় পড়ে মৃত্যু যুবকের, জোয়ারের
টানে ভেসে গেলেন আরও দুই জন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গায় পড়ে গিয়ে মৃত্যু হল এক যুবকের। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে পশ্চিম বন্দর থানার অন্তর্গত নেতাজি সুভাষ ডকের ভিতরে লক গেটের ৩ নম্বর জেটিতে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম চন্দ্রেশ যাদব (২৭)। বাড়ি উত্তরপ্রদেশের আজমগড়। তিনি এই এলাকায় লরি চালান।
বিশদ

13th  February, 2019
যুবকের অস্বাভাবিক মৃত্যু, পুলিস হেফাজতে স্ত্রী শ্বশুর শাশুড়ি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মানিকতলা থানার বাগমারি এলাকায় রাজু দুয়ারি নামে এক যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় তাঁর স্ত্রী, শ্বশুর ও শাশুড়িকে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। মঙ্গলবার শিয়ালদহ কোর্টের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) শুভদীপ রায় ওই নির্দেশ দিয়েছেন।
বিশদ

13th  February, 2019
মধ্যমগ্রামে লরিতে পিষ্ট বাইক আরোহী যুবক

 বিএনএ, বারাসত: মঙ্গলবার সকালে মধ্যমগ্রামের দোলতলা এলাকায় লরির চাকায় পিষ্ট হয়ে এক বাইক আরোহীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম হাদিবুর রহমান (৩২)। লরির ধাক্কায় তিনি পিছনের চাকায় পিষ্ট হন। তাঁকে উদ্ধার করে মধ্যমগ্রাম হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।
বিশদ

13th  February, 2019
কর্মী, পড়ুয়া বিক্ষোভ শহরের দুই মেডিক্যাল কলেজে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোম ও মঙ্গলবার পরপর দু’দিন কলকাতার দুটি মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্মী ও ছাত্রছাত্রীদের একাংশ নানা দাবিদাওয়া নিয়ে বিক্ষোভে শামিল হন। একটি হল কলকাতা মেডিক্যাল কলেজ। দ্বিতীয়টি চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ।
বিশদ

13th  February, 2019
এবার রাতের ময়দানে খুন যুবতী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আবারও ময়দান এলাকায় খুন। একরত্তি শিশু খুনের পর এবার অজ্ঞাত পরিচয় ভবঘুরে এক যুবতীর দেহ মিলল মঙ্গলবার সকালে। এদিন ইলিয়ট পার্ক সংলগ্ন ‘রাগবি গ্রাউন্ড’-এর উত্তর দিকে একটি কাঠের গুঁড়িতে ওই যুবতীর রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখা যায়।
বিশদ

13th  February, 2019
  পুলিসি জুলুমের প্রতিবাদে হাওড়ায় ১০টি রুটের প্রায় ২৮০টি বাস বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পুলিসি জুলুমের প্রতিবাদে সোমবার দুপুর থেকে হাওড়া ময়দান থেকে কলকাতা যাওয়ার ১০টি রুটের প্রায় ২৮০টি বাস বন্ধ করে দিলেন চালকরা। এর ফলে এদিন হাওড়া ময়দান থেকে ডায়মন্ড পার্ক, শ্যামবাজার, বেহালা, সল্টলেক প্রভৃতি রুটের বাস চলাচল করেনি।
বিশদ

12th  February, 2019
নিউটাউনে শ্রমিক ঝুপড়িতে আগুন, ৪০টি ঘর ভস্মীভূত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগুনে ভস্মীভূত হয়ে গেল নিউটাউনে কোচপুকুরে কলকাতা লেদার কমপ্লেক্স থানা এলাকার একটি হাসপাতালের শ্রমিকদের থাকার অনেকগুলি ঘর। রবিবার রাত ২টো ৪০ মিনিট নাগাদ আগুন লাগে। তখন শ্রমিকরা ঘুমিয়ে ছিলেন। ১০টি লেনে প্রায় ৪০টি ঘর পুড়ে যায়। দরকারি নথি সহ শ্রমিকদের সব কিছুই পুড়ে যায়।
বিশদ

12th  February, 2019
রাতের অন্ধকারে নদী পেরিয়ে 
হাওড়ায় তাণ্ডব দুই দাঁতালের

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জঙ্গলমহলের করিডর ছেড়ে হাতির হামলা এবার হাওড়া জেলায়। জল কম থাকায় নদী পেরিয়ে দু’টি দাঁতাল হাতি ঢুকে পড়ল আমতা-২ ব্লকের জয়পুরের উত্তর ভাটোরায়। সোমবার সকালে এই ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়াল গোটা গ্রাম জুড়ে। ‘হাতি পড়েছে’— খবর পেয়ে কয়েকশো কৌতূহলী মানুষ ভিড় জমান।
বিশদ

12th  February, 2019
  বিধায়ক খুনে বিজেপি কর্মীরা জড়িত নয়, তোপ দিলীপের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজ্য সরকারের বিরুদ্ধে আবার তোপ দাগলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার বারুইপুরে দলীয় জেলা কার্যালয়ে এক কর্মী সভায় যোগ দিয়ে তিনি স্পষ্টভাবে বলেন, শাসকদলের বিধায়ক খুনে বিজেপি কর্মীরা কোনওভাবে জড়িত নয়।
বিশদ

12th  February, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, খড়্গপুর: ভ্যালেনটাইন ডে’র আগের রাতে বুধবার খড়্গপুর স্টেশনের বোগদা টিকিট কাউন্টারের কাছ থেকে এক যুবক ও নাবালিকাকে আটক করেছে জিআরপি। তাদের বাড়ি নিউ দিল্লি। তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক রয়েছে বলে অনুমান। ...

মুম্বই, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): ৮৬ তম জন্মদিনে প্রয়াত অভিনেত্রী মধুবালাকে শ্রদ্ধা জানাল গুগল। সার্চ ইঞ্জিনে ব্যবহার হল বেঙ্গালুরুর শিল্পী মহম্মদ সাজিদের তৈরি ডুডল। ১৯৩৩ সালে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...

  বিএনএ, আরামবাগ: পুরশুড়ার প্রত্যন্ত এলাকা থেকে জাতীয় ক্রীড়া ময়দান কাঁপাল দুই বোন। ঘরের মেয়েরা গুজরাত ও হরিয়ানায় জাতীয় স্তরের আসরে সফল হওয়ায় গর্বে বুক ফুলেছে বাবা, মা সহ এলাকাবাসীর। এতদিন স্কুল থেকে জেলা, রাজ্যস্তরের পর্যায়ে তারা একই সঙ্গে খেলে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সপরিবারে ভ্রমণের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: অর্থ সম্পত্তি প্রাপ্তির যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু১৮৯৮: কিউবা উপকূলে ...বিশদ

07:03:20 PM

গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM