Bartaman Patrika
কলকাতা
 

মন্দারমণির পথে পাঁচলায় গাড়ি উল্টে
মৃত্যু ম্যানেজমেন্ট ছাত্রীর, জখম ৪ বন্ধু

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বন্ধুদের সঙ্গে মন্দারমণি বেড়াতে যাওয়ার পথে দুর্ঘটনায় এক বেসরকারি ম্যানেজমেন্ট কলেজের ছাত্রীর মৃত্যু হল। তাঁর নাম হর্ষিতা খেমকা (২৮)। বাড়ি কলকাতার বেহালায়। বুধবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে ৬ নম্বর জাতীয় সড়কে পাঁচলা থানার ডাকঘর মোড়ে।
বিশদ
 রাতে এনআরএসে
অক্সিজেনের পাইপলাইনে প্রেসার কম,
গুরুতর অসুস্থদের বিপর্যয়ের শঙ্কা

বিশ্বজিৎ দাস, কলকাতা: কোনটা বেশি গুরুত্বপূর্ণ, রাতের ঘুম না মরণাপন্ন রোগীদের জীবন! নিঃসন্দেহে উত্তর হবে দ্বিতীয়টি। কিন্তু, এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে আশঙ্কাজনক শিশু এবং প্রাপ্তবয়স্কদের একাধিক ইউনিটে গত কয়েক মাস ধরে একই ঘটনা বারবার ঘটায় নীতি-নৈতিকতার প্রাথমিক প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে বিভিন্ন মহলে। কোনটা বেশি গুরুত্বপূর্ণ? রাতের নজরদারি, নাকি নিশ্চিন্ত ঘুম?
বিশদ

14th  February, 2019
শপিং মলে ‘মাদার কেয়ার’ কক্ষ রাখা
বাধ্যতামূলক করল কলকাতা পুরসভা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার শহরের শপিং মল এবং বাণিজ্যিক ভবনগুলিতে শিশুদের পরিচর্যার জন্য পৃথক ঘর রাখা বাধ্যতামূলক করল কলকাতা পুরসভা। বুধবার কলকাতা পুরভবনে মেয়র পরিষদের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, শহরের প্রতিটি শপিং মল এবং বাণিজ্যিক ভবনগুলিতে ‘মাদার কেয়ার’ কক্ষ রাখতে হবে। সম্প্রতি দক্ষিণ কলকাতার যোধপুর পার্ক এলাকার একটি বিখ্যাত শপিং মলে এক মহিলা তাঁর শিশুকে স্তন্যপান করাতে গেলে তার জেরে বিতর্ক তৈরি হয়।
বিশদ

14th  February, 2019
৩ দিন কাটলেও ৫ জনের খোঁজ মেলেনি
চেয়ার কারখানার ছাই ঘেঁটে নিখোঁজের হদিশ পাওয়ার ব্যর্থ চেষ্টা পরিবারের

 বিএনএ, বারাকপুর: তিনদিন কেটে গেল। কিন্তু, নিউ বারাকপুর থানার বিলকান্দা শিল্প তালুকে অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও পর্যন্ত নিখোঁজ পাঁচজন কর্মীর কোনও হদিশ মেলেনি! বুধবার দিনভর পুলিস-প্রশাসন ও বিপর্যয় মোকাবিলা দপ্তরের পক্ষ থেকে কারখানার ধ্বংসস্তূপে তল্লাশি চালানো হয়েছে।
বিশদ

14th  February, 2019
ঠাকুরবাড়িতে পুলিসি তদন্তের প্রতিবাদে
গাইঘাটা থানায় বিক্ষোভ মতুয়াদের

 বিএনএ, বারাসত: বড়মা বীণাপাণিদেবীর সই জাল করার অভিযোগে তদন্তের জন্য মঙ্গলবার রাতে ঠাকুরনগরের ঠাকুরবাড়িতে অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের সংঘাধিপতি শান্তনু ঠাকুর এবং তাঁর বাবা তথা প্রাক্তন মন্ত্রী মঞ্জুলকৃষ্ণ ঠাকুরের বাড়িতে পুলিস যাওয়ায় বুধবার বিকালে গাইঘাটা থানার সামনে অবস্থান করলেন মতুয়ারা।
বিশদ

14th  February, 2019
দিল্লি রোডে দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীদের
গাড়ি, জখম ৪, হাসপাতালে পরীক্ষা দিল ৩ জন

 বিএনএ, চুঁচুড়া: পরীক্ষা দিতে যাওয়ার সময় পোলবা থানার সুগন্ধা মোড়ের কাছে দুর্ঘটনার কবলে পড়ল মাধ্যমিক পরীক্ষার্থীদের গাড়ি। বুধবার সকাল সাড়ে ১০টা নাগাদ দিল্লি রোডে এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিস ও স্থানীয় বাসিন্দারা আহত চার ছাত্রকে উদ্ধার করে চুঁচুড়া ইমামবাড়া সদর হাসপাতালে নিয়ে যান।
বিশদ

14th  February, 2019
উলুবেড়িয়ায় বেআইনিভাবে রেশনের
আটা-চাল খোলা বাজারে বিক্রি

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রেশনের সামগ্রী বেআইনিভাবে মজুত ও খোলা বাজারে বিক্রি করার অভিযোগে মঙ্গলবার রাতে উলুবেড়িয়া থানার পুলিস ও খাদ্য দপ্তরের অফিসাররা অভিযান চালিয়ে উলুবেড়িয়ার ফতেপুর বটতলা থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম আজিজুর মণ্ডল ওরফে ঝন্টু মণ্ডল।
বিশদ

14th  February, 2019
এক স্মার্ট কার্ডেই জল ও স্থলপথে সফর
মেট্রোর মতোই তিনটি ফেরিঘাটে ফ্ল্যাপগেট, টিকিটের পরিবর্তে ইস্যু হবে টোকেন

প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার এক কার্ডেই সরকারি বাসের পাশাপাশি সফর করা যাবে নদীপথেও। পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম সূত্রের খবর, কলকাতা এবং হাওড়ার গুরুত্বপূর্ণ তিনটি ফেরিঘাটে বসানো হয়েছে মেট্রো রেলের মতো ফ্ল্যাপগেট। সেই গেট দিয়েই যাতায়াত করতে হবে যাত্রীদের।
বিশদ

14th  February, 2019
কলকাতা পুরসভা
ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স পেতে
ফায়ার লাইসেন্স বাধ্যতামূলক নয়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সার্টিফিকেট অব এনলিস্টমেন্ট (ট্রেড লাইসেন্স) পেতে হলে আর ফায়ার লাইসেন্স প্রয়োজন হবে না। স্টিফেন কোর্টের অগ্নিকাণ্ডের পর যে সিদ্ধান্ত হয়েছিল, বুধবার তা রদ করে দিল কলকাতা পুরসভা। এতদিন সিদ্ধান্ত ছিল, নতুন যাঁরা ব্যবসা শুরু করছেন, তাঁদের আগে ফায়ার লাইসেন্স নিতে হবে।
বিশদ

14th  February, 2019
  উল্টোডাঙা মেন রোডে শৌচাগার নির্মাণ বন্ধ করা নিয়ে মন্ত্রী-কাউন্সিলারের মধ্যে দ্বন্দ্ব চরমে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কলকাতার বুকে শৌচাগার তৈরি নিয়ে শাসকদলের মন্ত্রী-কাউন্সিলার দ্বন্দ্ব প্রকাশ্যে চলে এল। কলকাতা পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে উল্টোডাঙা মেন রোডে। এমন অবস্থা হল যে, শৌচাগার তৈরি বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠল মন্ত্রীর লোকজনদের বিরুদ্ধে।
বিশদ

14th  February, 2019
বৈদ্যবাটির জি টি রোডে ট্রাক্টরের ধাক্কায় মৃত্যু স্কুটি আরোহী যুবকের, বিক্ষোভ

 বিএনএ, চুঁচুড়া: পুরসভার ট্রাক্টরের ধাক্কায় মৃত্যু হল সুদীপ মুখোপাধ্যায় (৩৬) নামে এক যুবকের। বুধবার দুপুরে শ্রীরামপুর থানার বৈদ্যবাটির রাজারবাগান মোড়ে জি টি রোডের উপর এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা বিক্ষোভে ফেটে পড়েন।
বিশদ

14th  February, 2019
দফায় দফায় ভোগান্তি যাত্রীদের
পাতালপথে ফের আটকে পড়ল
ট্রেন, দীর্ঘ সময় বন্ধ পরিষেবা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের লাইফলাইন মেট্রো রেলে যাত্রীদের ভোগান্তি পিছু ছাড়ছে না। আবারও বৈদ্যুতিন গোলযোগে আটকে গেল ট্রেন। চরম আতঙ্কে ট্রেনের মধ্যে দীর্ঘক্ষণ আটকে থাকতে হল যাত্রীদের। শেষে তাঁদের ট্রেন থেকে নামিয়ে হাঁটিয়ে প্ল্যাটফর্মে তোলা হয়।
বিশদ

14th  February, 2019
চন্দননগরে তারস্বরে মাইক, পড়ায় ব্যাঘাত ঘটার প্রতিবাদী যুবককে মারধর মদ্যপদের

 বিএনএ, চুঁচুড়া: তারস্বরে মাইক বাজানোয় পড়াশোনার অসুবিধা হচ্ছে বলে তা কমানোর করার কথা বলেছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী প্রীতম রায়। এরপরেই পাড়ার যুবকরা অকথ্য ভাষায় প্রীতমকে গালিগালাজ করছিল।
বিশদ

14th  February, 2019
বান্দোয়ানে পাঠিয়ে স্বস্তি ফিরল হাওড়ায়
ঘুমিয়ে পড়া হাতি উদ্ধারে রাতভর জঙ্গল কেটে রাস্তা তৈরি

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ২টি জেসিবি, ১টি হাইড্রা, ২টি ট্রাক্টর ও ২টি লরি নিয়ে সারা রাত ধরে রাস্তা তৈরি করে প্রায় ১৮ ঘণ্টা পর বুধবার সকালে জগৎবল্লভপুর থেকে হাতি দু’টিকে উদ্ধার করে জঙ্গলে পাঠালেন বন দপ্তরের অফিসারররা। এই দুটি দাঁতালকে পুরুলিয়ার বান্দোয়ানের জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।
বিশদ

14th  February, 2019
মুড়াগাছায় দীর্ঘদিন রাস্তার ধারে পড়ে থাকা জখমকে উদ্ধার করে হাসপাতালে

 বিএনএ, বারাসত: দুর্ঘটনায় জখম হয়ে দীর্ঘদিন ধরে রাস্তার ধারেই অবহেলায় পড়েছিলেন। চিকিৎসা তো দূরের কথা, জোটেনি সামান্য খাবারটুকুও। শরীরের ক্ষতয় পচন ধরতেও শুরু করেছিল। অবশেষে উত্তর ২৪ পরগনা জেলার ডিস্ট্রিক্ট লিগাল সার্ভিস অথিরিটির উদ্যোগে তাদের পিএলবি (প্যারা লিগাল ভলান্টিয়ার) সদস্যরা ওই অসহায় ব্যক্তিকে রাস্তা থেকে তুলে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করলেন।
বিশদ

14th  February, 2019

Pages: 12345

একনজরে
 বিএনএ, চুঁচুড়া: উৎপাদন ক্ষমতা থাকা সত্ত্বেও মাদার ডেয়ারির ডানকুনি ইউনিট থেকে দফায় দফায় উৎপাদনের পরিমাণ কমিয়ে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখালেন আইএনটিটিইউসি সমর্থিত সংগঠনের সদস্যরা। শনিবার সকাল থেকে হাতে প্ল্যাকার্ড নিয়ে শ্রমিকরা বিক্ষোভে শামিল হন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েস ইস্ট বেঙ্গল এফসি এবার বিদেশের মাটিতে অফিসিয়াল মার্চেন্ডাইজ বিক্রি করবে। ক্লাবের জার্সিসহ বিভিন্ন স্মারক বিক্রি করা হবে। কোয়েস ইস্ট বেঙ্গলের সঙ্গে এই যৌথ উদ্যোগে সামিল বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশন ও লন্ডন শারদ উৎসব।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হানায় শহিদ ৪৯ জন আধাসেনা জওয়ানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর তাগিদ অবশ্যই ছিল। কিন্তু সেই সঙ্গে চিটফান্ড কেলেঙ্কারিতে ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার শুমারীর প্রথম দিনে বাইসনের গুঁতোয় ভয় পেয়ে ঘাবড়ে গিয়ে বিট অফিসার ও মাহুতকে ফেলে দিয়ে পিঠে দড়িতে বাঁধা রাইফেল নিয়ে জঙ্গলের ভিতরে হারিয়ে যাওয়া কুনকি হাতি শ্রীমন্তের শনিবার হদিশ মিলল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM