কলকাতা
 

ছটপুজোর জন্য আজই হাওড়ার সব ঘাটকে সাজিয়ে তোলা হবে

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ছটপুজোর জন্য আজ, সোমবারের মধ্যেই হাওড়ার ২২টি গঙ্গার ঘাটকে সাজিয়ে তোলা হবে। প্রতিটি ঘাটেই পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হচ্ছে। পুরসভার প্রায় ৪০০ জন কর্মীর পাশাপাশি পুরসভার বিপর্যয় মোকাবিলা দপ্তরের প্রায় ১০০ জন কর্মী মোতায়েন করা হচ্ছে। এছাড়া পুলিসের টহলদারি বোট চালানো হবে।
বিশদ
ভার বহনের পরীক্ষায় বালির বস্তা নিয়ে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ছোটানো হবে ট্রেন

প্রসেনজিৎ কোলে, কলকাতা: নয়া অধ্যায়ের সূচনা হতে চলেছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর ট্রায়াল রানে। এবার খালি ট্রেন নয়, চলতি সপ্তাহের প্রথম দিক থেকেই ট্রেনে ভার বহনের পরীক্ষা চালানো হবে। কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (কেএমআরসিএল) সূত্রের খবর, ট্রেন ছোটানো হবে সর্বোচ্চ গতিতেও। 
বিশদ

12th  November, 2018
অশোকনগরে সেলাই কারখানায় আগুন

বিএনএ, বারাসত: অশোকনগর পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের প্রগতি সংঘ এলাকায় একটি সেলাই কারখানায় ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটল। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে শঙ্কর চক্রবর্তীর ওই কারখানায় আচমকা আগুন লেগে যায়। তার জেরে কয়েক লক্ষ টাকার জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে।
বিশদ

12th  November, 2018
বেহাল কল্যাণী এক্সপ্রেসওয়ের ঢেলে সংস্কারের কাজ শুরু হল

 বিএনএ, বারাকপুর: মুখ্যমন্ত্রীর নির্দেশে অবশেষে দীর্ঘদিন ধরে বেহাল হয়ে থাকা কল্যাণী এক্সপ্রেসওয়ের ঢেলে সংস্কারের কাজ শুরু হল। পূর্ত দপ্তরই এই কাজ করার দায়িত্বভার পেয়েছে। রবিবার কয়রাপুর থেকে বারাকপুর ওয়ারলেস গেটের দিকে সংস্কারের কাজ শুরু হয়েছে। এই রাস্তার বিভিন্ন পয়েন্টে ছোট বড় গর্ত তৈরি হয়েছিল।
বিশদ

12th  November, 2018
Loading...
ঝাঁ চকচকে চেহারা, আদবকায়দায় কেতা
ল্যাপটপ, টিভি, ফ্রিজ কিনে দেওয়া চেক বাউন্স করতেই টনক নড়ল ব্যবসায়ীদের

বিএনএ, বারাকপুর: দোকানে গিয়ে কোথাও ল্যাপটপ, কোথাও আবার টিভি, ফ্রিজ, আসবাবপত্র কিনছে। আর নগদ টাকার বিনিময়ে খসাখস চেক লিখে দিচ্ছে। ঝাঁ চকচকে চেহারা দেখে দোকানদারেরা বুঝতেও পারেননি। কিন্তু, ব্যাঙ্কে চেক জমা দিয়ে ব্যবসায়ীদের চক্ষু চড়কগাছ হওয়ার জোগাড়। ক্রেতার নামে অ্যাকাউন্টে কোনও টাকাই নেই।
বিশদ

12th  November, 2018
মাটিয়ায় দেহ উদ্ধারে চাঞ্চল্যকর তথ্য
মোবাইল দেখা নিয়ে বচসার জেরেই স্ত্রীকে খুন করে পুকুরে ফেলে দিয়েছিল স্বামী

 বিএনএ, বারাসত: সন্ধ্যাবেলায় বাড়িতে বসে মোবাইল দেখছিলেন স্ত্রী। স্বামীরও তখন ওই মোবাইল দেখার ইচ্ছে হয়েছে। কে দেখবে—এই নিয়েই শুরু হয় বচসা। এই সামান্য মোবাইল দেখা নিয়ে গণ্ডগোলের জেরেই স্ত্রীকে খুন করে হাত-পা বেঁধে পুকুরে দেহ ফেলে দিয়েছিল স্বামী।
বিশদ

12th  November, 2018
Loading...
 ট্যাংরার বিস্ফোরণে ছিল বাজি না বোমা, তদন্ত করছে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার বিকেলে ট্যাংরা থানার গোবিন্দ খটিক রোডে বিস্ফোরণ হয় বাজি না বোমা থেকে, তা পুলিস তদন্ত করে দেখছে বলে আদালতে জানালেন সরকারি আইনজীবী অরূপ চক্রবর্তী। আদালতে তিনি বলেন, অভিযুক্তদের বক্তব্য এবং ফরেনসিক রিপোর্ট হাতে এলে বিষয়টি জলের মতো পরিষ্কার হয়ে যাবে।
বিশদ

12th  November, 2018
টিটাগড়ে তৃণমূল কর্মী খুনের সুপারি ছিল ৩ লক্ষ টাকা, অগ্রিম দেওয়া হয় ২০ হাজার

বিএনএ, বারাকপুর: টিটাগড়ের সতীশ মিশ্রকে খুনের সুপারি ঠিক হয়েছিল তিন লক্ষ টাকার। এই খুনের ঘটনায় মূল অভিযুক্ত ভোলা প্রসাদ ও বাকি ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পুলিসের কাছে এই তথ্য উঠে এসেছে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পুলিস আরও জানতে পেরেছে, কাজের আগে ভোলা সুপারি কিলারদের ২০ হাজার টাকা অগ্রিম দিয়েছিল।
বিশদ

12th  November, 2018
 ঠাকুরনগরে মমতার সভায় আসছেন অসমের দেড় হাজার মতুয়া

  বিএনএ, বারাসত: অসমে রাষ্ট্রীয় নাগরিক পঞ্জির খসড়া তালিকা থেকে ৪০ লক্ষ বাসিন্দাকে বাদ দেওয়ার ইস্যুতে আগেই মাঠে নেমেছিল তৃণমূল কংগ্রেস। ৪০ লক্ষের মধ্যে ছ’লক্ষ মানুষ রয়েছেন মতুয়া ধর্মের।
বিশদ

12th  November, 2018
ছটপুজোর মুখে দ্রুত জলাশয়ের ঘাটে সাফাই দমদম থেকে বিধাননগরে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোর বিসর্জনের পর এবার স্থানীয় জলাশয়ের ঘাটগুলি দ্রুত পরিষ্কার করতে নেমে পড়েছে দমদম থেকে বিধাননগর সব পুরসভাই। সামনে ছট পুজো তাই গতি বাড়ানো হয়েছে। মঙ্গলবার বিকেলে ও বুধবার সকালে ছট পুজোর জন্য ঘাটগুলিতে জনসমাগম হবে।
বিশদ

12th  November, 2018
 কলকাতায় ৩ ও ৬ ডিসেম্বর যুদ্ধজাহাজের প্রদর্শন

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নৌ সেনা দিবস উপলক্ষে কলকাতায় যুদ্ধজাহাজ প্রদর্শনী হতে চলেছে। ভারতীয় নৌ সেনার তরফে আগামী ৩ এবং ৬ ডিসেম্বর কলকাতা বন্দরে এই দু’টি জাহাজ রাখা থাকবে। সাধারণ মানুষ এই দু’দিনে যুদ্ধাজাহাজ ঘুরে দেখতে পারবেন।
বিশদ

12th  November, 2018
দুঃস্থ বাচ্চাদের ট্রামে করে শহর ঘোরাবে শিশু কমিশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিশু অধিকার সপ্তাহে একাধিক কর্মসূচি নিল রাজ্য শিশু কমিশন। আগামী ১৪ নভেম্বর প্রায় ২৫০ জন দুঃস্থ শিশুকে ট্রামে করে ঘোরানো হবে বলে ঠিক হয়েছে। এছাড়াও ১৬ নভেম্বর বিড়লা তারামণ্ডলে স্কাই শোয়ের ব্যবস্থাও করা হয়েছে।
বিশদ

12th  November, 2018
সাগরমেলার প্রস্তুতিতে ১৬ নভেম্বর থেকে মুড়িগঙ্গায় পলি কাটার কাজ শুরু

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সাগরমেলার প্রস্তুতি হিসেবে চলতি মাসের ১৬ নভেম্বর থেকে মুড়িগঙ্গায় পলি কাটার প্রক্রিয়া শুরু করে দিচ্ছে কেন্দ্রের অধীনস্থ সংস্থা ড্রেজিং কর্পোরেশন অব ইন্ডিয়া। শনিবার সেচ ভবনে দপ্তরের পদাধিকারীদের সঙ্গে বৈঠকে সেই কথা জানিয়ে দিয়েছেন ডিসিআই কর্তারা।
বিশদ

12th  November, 2018
 গোলপার্ক ও আলিপুরে ফুটপাতের উপর নিয়ন্ত্রণহীন গাড়ি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে উঠে গেল গাড়ি। প্রথম ঘটনাটি ঘটে গোলপার্কের মোড়ে রবিবার ভোরে। তার কয়েক ঘণ্টা পরে আলিপুর চিড়িয়াখানর সামনেও একই ঘটনা ঘটে। এই ঘটনায় আহত হয়েছেন গাড়ির চালক।
বিশদ

12th  November, 2018
 ফুলবাগানে তরুণীর শ্লীলতাহানি, ধৃত অভিযুক্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাদাপাড়ার একটি প্রেক্ষাগৃহের সামনে এক তরুণীকে শ্লীলতাহানি করার অভিযোগে গ্রেপ্তার হলেন এক ব্যক্তি। পুলিস জানিয়েছে, ধৃতের নাম টুটুন বন্দ্যোপাধ্যায়। বাড়ি ফুলবাগানের ঘোরে বিবি লেনে। 
বিশদ

12th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত আড়াই মাস ধরে স্প্যানিশ কোচ আলেজান্দ্রো কলকাতায়। দলের দায়িত্ব নিয়ে তিনি খেলোয়াড়দের নিয়ে কুয়ালালামপুরে যান ২১ দিনের প্রস্তুতিতে। পাহাড়ে প্রথম দুটি ম্যাচে ছ’পয়েন্ট পেলেও কলকাতায় প্রথম ম্যাচে হেরে গেলেন আলেজান্দ্রো। ম্যাচের শেষে তাঁকে প্রশ্ন করা হয়, ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: ফি বছরের মতো এবারও আগামীকাল থেকে প্রগতি ময়দানে শুরু হচ্ছে ভারতের আন্তর্জাতিক বাণিজ্য মেলা। কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রকের আয়োজনে এবার মেলার থিম ‘এন্টারপ্রাই঩জেস ফ্রম রুরাল ইন্ডিয়া।’ ২০১৯ সালে লোকসভার ভোট। ...

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: জঙ্গলমহল সহ নিরাপত্তার দিক থেকে গুরুত্বপূর্ণ এলাকাগুলিতে সুরক্ষার কাজে রাজ্যের দেয় দশ শতাংশ টাকা কীভাবে খরচ করেছে, তার হিসেব চাইল কেন্দ্র। পশ্চিমবঙ্গ সহ পাঁচটি রাজ্যকে এই নিয়ে চিঠি পাঠিয়েছে তারা। এমনটাই খবর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে। সূত্রটি ...

বিএনএ, আরামবাগ: সোমবার আরামবাগ মহকুমার চারটি পঞ্চায়েত সমিতিতে নির্বিঘ্নে কর্মাধ্যক্ষ নির্বাচন হয়েছে। এদিন আরামবাগ, গোঘাট-১, খানাকুল-১ ও ২ পঞ্চায়েত সমিতিতে তৃণমূলের সদস্যরাই কর্মাধ্যক্ষ হয়েছেন।   ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয়া কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা শিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ডায়াবেটিস দিবস
১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস
১৯৭১: অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্টের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৯ টাকা ৭৩.৯০ টাকা
পাউন্ড ৯২.৪০ টাকা ৯৫.৭০ টাকা
ইউরো ৮০.৮৫ টাকা ৮৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
13th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, সপ্তমী অহোরাত্র। নক্ষত্র- শ্রবণা অহোরাত্র, সূ উ ৫/৫২/১৮, অ ৪/৪৯/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে। বারবেলা ঘ ৮/৩৭ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ঘ ২/৩৭ গতে ৪/১৫ মধ্যে।
২৭ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, সপ্তমী রাত্রিশেষ ঘ ৫/০/১৭। শ্রবণানক্ষত্র অহোরাত্র। সূ উ ৫/৫২/৩১, অ ৪/৪৯/৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৬/১৭ মধ্যে ও ঘ ৭/২০/৪ থেকে ঘ ৮/৩/৫০ মধ্যে ও ঘ ১০/১৩/১০ থেকে ১২/২২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪১/২২ থেকে ঘ ৬/৩৩/৩৫ মধ্যে ও ৮/১৮/১ থেকে ঘ ৩/১৫/৪৯ মধ্যে। বারবেলা ১১/২০/৫০ থেকে ১২/৪৩/৫৪ মধ্যে, কালবেলা ৮/৩৬/৪০ থেকে ঘ ৯/৫৮/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৩৬/৪০ থেকে ঘ ৪/১৪/৩৫ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পোস্তায় বহুতল থেকে ঝাঁপ তিন মহিলার 
বুধবার সন্ধ্যায় পোস্তার একটি বহুতল থেকে দুই মেয়েকে নিয়ে ঝাঁপ ...বিশদ

07:27:39 PM

ইউনিসেফের যুব দূত হিমা দাস
ভারতে ইউনিসেফের যুব দূত হিসাবে নিযুক্ত হলেন এশিয়ান গেমসের গোল্ড ...বিশদ

05:02:00 PM

বিয়ে হয়ে গেল দীপিকা ও রণবীরের
বিয়ে হয়ে গেল অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা রণবীর সিংয়ের। ...বিশদ

04:59:35 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল শুক্রবার রাত ৮টার বদলে রাত ১০:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:34:19 PM

বিধানসভার শীতকালীন অধিবেশনে তৃণমূল সরকারের বিরুদ্ধে অনাস্থা আনার হুমকি বাম-কংগ্রেসের 

03:23:00 PM

  ইস্ট বেঙ্গলের অনুশীলনে চোট দুই ফুটবলারের
আজ অনুশীলনের সময় চোট পেলেন ইস্ট বেঙ্গলের দুই ফুটবলার। মেহতাব ...বিশদ

03:03:04 PM

Loading...
Loading...