কলকাতা
 

দল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন ফব নেত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফরওয়ার্ড ব্লক নেত্রী আইনজীবী পিয়ালি পাল দল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন। সোমবার তিনি রাজ্য ঩বিজেপি দপ্তরে যান। তাঁর দলবদলের সম্ভাবনার খবর ফরওয়ার্ড ব্লক নেতৃত্ব দিন দুই আগেই পায়। 
বিশদ
‘পকসো’ মামলায় জামিন শিক্ষকের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৩৫ দিনের মাথায় ‘পকসো’ মামলায় জামিন পেলেন কলকাতার বিনোদিনী গালর্স স্কুলের সেই অভিযুক্ত শিক্ষক দীপক কর্মকার। সোমবার আলিপুরের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক সোনিয়া মজুমদার জেল হেফাজতে থাকা ওই শিক্ষককে অন্তর্বর্তী জামিনে মুক্তি দেন।
বিশদ

13th  November, 2018
মমতার মঞ্চে আমন্ত্রিত বিজেপিতে যাওয়া মঞ্জুলকৃষ্ণও

বিএনএ, বারাসত: মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণিদেবীর জন্মশতবর্ষ উদ্যাপনকে সামনে রেখে এবং সরকারি অনুষ্ঠানে আগামী ১৫ নভেম্বর গাইঘাটার ঠাকুরনগরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে হাজির থাকার জন্য পুরনো ভেদাভেদ ভুলে ‘তৃণমূলত্যাগী’ মঞ্জুলকৃষ্ণ ঠাকুরকেও আমন্ত্রণ জানানো হল।
বিশদ

13th  November, 2018
উঃ ২৪ পরগনায় ৯ জন কর্মাধ্যক্ষ নির্বাচিত হলেন, নতুন মুখ পাঁচ

বিএনএ, বারাসত: সভাধিপতি এবং সহ সভাধিপতি নির্বাচন হয়ে গিয়েছিল আগেই। সোমবার ‘বিরোধী শূন্য’ উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের স্থায়ী সমিতিতে ন’জন কর্মাধ্যক্ষ নির্বাচিত হলেন। তাঁদের মধ্যে চারজন পুরনো মুখ হলেও পাঁচজন নতুন মুখকে এবার কর্মাধ্যক্ষ পদে বসানো হয়েছে।
বিশদ

13th  November, 2018
Loading...
শর্ট স্ট্রিট কাণ্ড: ২টি মামলায় জামিন পেলেন সব অভিযুক্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার শেক্সপিয়র সরণী থানার শর্ট স্ট্রিট কাণ্ডে দু’টি পৃথক মামলায় সোমবার অভিযুক্তরা সকলেই জামিন পেলেন। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে কলকাতার দ্বিতীয় ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক ডঃ মৌমিতা ভট্টাচার্য এই দুই মামলায় ২১ জন অভিযুক্তকে জামিন দেন।
বিশদ

13th  November, 2018
বাগদা সীমান্ত থেকে প্রায় কোটি টাকার সোনার বিস্কুট উদ্ধার

 বিএনএ, বারাসত: সোমবার বাগদার বাংলাদেশ সীমান্ত মুস্তাফাপুর এলাকা থেকে প্রায় এক কোটি টাকার সোনার বিস্কুট উদ্ধার করল বিএসএফ। সেই সঙ্গে এক সোনা পাচারকারীকেও আটক করে বাগদা থানার পুলিসের হাতে তুলে দেওয়া হয়েছে। পুলিস তাকে গ্রেপ্তার করেছে। বিএসএফ ও পুলিস জানিয়েছে, ধৃতের নাম লোকমান পাল।
বিশদ

13th  November, 2018
Loading...
লেকটাউনে গ্রেপ্তার ৩

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেকটাউন থানা এলাকায় ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া তিনজনকে ধারালো অস্ত্রসহ ধরল পুলিস। পুলিস সূত্রের দাবি, রবিবার রাতে সূত্র মারফত খবর পেয়ে স্থানীয় অজয়নগর খালধারে অভিযান চালায় পুলিস। সেখানে পুলিসের জালে তারা পড়ে।
বিশদ

13th  November, 2018
দঃনারায়ণপুরে ডেঙ্গু-আক্রান্ত, বসছে ক্যাম্প

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর পুরসভা এলাকায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হওয়ার খবর এল। একই এলাকা থেকে আরও কয়েকজনের জ্বরের খবর আসায় উদ্বেগ ছড়িয়েছে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ নারায়ণপুরে আদিবাসীপল্লির পাশাপাশি বাড়ির ৫ জনের জ্বরের খবর এসেছে।
বিশদ

13th  November, 2018
ব্যাঙ্কশালে অগ্নিকাণ্ড: রিপোর্ট জমা পড়বে মুখ্য বিচারকের কাছে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কয়েকদিন আগে ব্যাঙ্কশাল কোর্টে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছিল বেশ কিছু নথিপত্র। সেই ঘটনার তদন্ত রিপোর্ট চলতি সপ্তাহে জমা পড়বে কলকাতার নগর দায়রা কোর্টের নবনিযুক্ত মুখ্য বিচারক সিদ্ধার্থ কাঞ্জিলালের কাছে। সোমবার ব্যাঙ্কশাল আদালত সূত্রে এই খবর জানা গিয়েছে।
বিশদ

13th  November, 2018
 ১ কোটি টাকার সোনা ছিনতাই: মূল অভিযুক্তের জামিন নাকচ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিস সেজে সিঁথি থানা এলাকার এক স্বর্ণ ব্যবসায়ীর কর্মচারীর কাছ থেকে এক কোটি টাকা সোনার বাট ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছিল কয়েকজনের বিরুদ্ধে। সেই মামলায় মূল অভিযুক্তের জামিনের আবেদন খারিজ করে দিল দায়রা আদালত।
বিশদ

13th  November, 2018
হাওড়া শহর ও গ্রামীণ এলাকাতেও জ্বলে উঠল জগদ্ধাত্রীর আলো

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ধারে বা ভারে চন্দননগরের মতো না হলেও হাওড়া শহরেও জগদ্ধাত্রী পুজোয় মাতোয়ারা এলাকার লোকজন। বেশ কয়েকটি পুজোর উদ্বোধন সোমবারই হয়ে গিয়েছে। সেখানে আজ, মঙ্গলবার মহাষষ্ঠী থেকেই পুজো শুরু হবে। আবার কয়েকটি পুজো শুধু নবমীতে হবে। সেখানে অষ্টমীর দিন উদ্বোধন হবে।
বিশদ

13th  November, 2018
আজ মহাপঞ্চমী, চন্দননগরে জগদ্ধাত্রী পুজোর ঢাকে কাঠি উদ্বোধনের মধ্য দিয়ে

বিএনএ, চন্দননগর: উদ্বোধনের মধ্য দিয়ে ঢাকে কাঠি পড়ে গেল চন্দননগরের জগদ্ধাত্রী পুজোর। রবিবারের পর আজ সোমবারও কয়েকটি পুজোর উদ্বোধন হবে। এবার পুজোয় ভিড় সামাল দিতে প্রায় ২৩০০ পুলিস কর্মী ও সিভিক ভলান্টিয়ার এবং ৭০০ হোমগার্ড নিয়োগ করছে চন্দননগর কমিশনারেট।
বিশদ

12th  November, 2018
 একই দিনে জগদ্ধাত্রী আর কার্তিক পুজো, চূড়ান্ত ব্যস্ততা কুমোরটুলিতে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোর পর ভাইফোঁটার জন্য কাজকর্ম বন্ধ ছিল কুমোরটুলিতে। শিল্পী, কারিগর সবাই সেদিন বোন, দিদিদের কাছে ছুটেছেন। ফলে এখন জগদ্ধাত্রী প্রতিমা তৈরি করতে হচ্ছে যুদ্ধকালীন তৎপরতায়। তারপর আবার জগদ্ধাত্রী পুজোর দিনেই পড়েছে কার্তিক পুজো। ফলে পরিস্থিতি আরও ঘোরালো।
বিশদ

12th  November, 2018
হর্ষের আত্মহত্যার পিছনে প্রেমে বিচ্ছেদ, ধারণা গোয়েন্দাদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যানেজমেন্টের ছাত্র হর্ষ বালানির আত্মহত্যার পিছনে রয়েছে প্রণয়ঘটিত সম্পর্কের বিচ্ছেদ। প্রাথমিক তদন্তের পর এমনই অনুমান গোয়েন্দাদের। কলকাতায় ম্যানেজমেন্ট পাঠরতা এক ছাত্রীর সঙ্গে তাঁর সম্পর্কে ভাঙন ধরার পরই মানসিক অবসাদে ভুগছিলেন হর্ষ। যে কারণে তিনি আত্মহত্যার সিদ্ধান্ত নেন বলে মনে করা হচ্ছে।
বিশদ

12th  November, 2018
জয়া বচ্চনকে দেখতে নন্দনে উপচে পড়ল ভিড়
বাবা-মায়ের ছবির প্রচারে
চলচ্চিত্র উৎসবে আলিয়া ভাট

অভিনন্দন দত্ত, কলকাতা: ২৪ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রথম দিনেই চমক। রবিবার নন্দনে বাবা মহেশ ভাট এবং মা সোনি রাজদান অভিনীত ছবি ‘ইয়োরস ট্রুলি’র সাংবাদিক সম্মেলনে যোগ দিতে হাজির হন আলিয়া ভাট। সঞ্জয় নাগ পরিচালিত এই ছবির বিষয় একাকিত্ব। এদিন ছবিটি নন্দন ১-এ দেখানো হয়। 
বিশদ

12th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার পৌরাণিক কাহিনী নির্ভর তথ্যচিত্র দিয়ে মঙ্গলবার শিলিগুড়িতে স্বল্প দৈর্ঘের তথ্যচিত্র প্রদর্শনীর উদ্বোধন হল। দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে ছড়িয়ে রয়েছে প্রত্নতাত্ত্বিক নিদর্শন, যা নিয়ে নানা লোককথা আজও প্রচলিত।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোনওটা ১০০ তো কোনওটা ২০০ বছর ছুঁই ছুঁই। রাজ্যের সরকারি স্কুলগুলির এমনই সব বয়স। ব্রিটিশ আমলে তৈরি এই স্কুলগুলি বেশিরভাগই তিনতলা। কিছু কিছু স্কুল আছে যেখানে চার-পাঁচ তলাও আছে। আর তাতে বহু বয়স্ক শিক্ষক-শিক্ষাকর্মীদের ওঠানামা করতে সমস্যায় ...

বিএনএ, আরামবাগ: সোমবার আরামবাগ মহকুমার চারটি পঞ্চায়েত সমিতিতে নির্বিঘ্নে কর্মাধ্যক্ষ নির্বাচন হয়েছে। এদিন আরামবাগ, গোঘাট-১, খানাকুল-১ ও ২ পঞ্চায়েত সমিতিতে তৃণমূলের সদস্যরাই কর্মাধ্যক্ষ হয়েছেন।   ...

প্যারাডাইস, ১৩ নভেম্বর (এপি): ক্যালিফোর্নিয়ার দাবানল ক্রমশ ভয়াবহ আকার নিচ্ছে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩১। যা ক্যালিফোর্নিয়ার দাবানলের ইতিহাসে সর্বোচ্চ। পাশাপাশি নিখোঁজ রয়েছেন ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয়া কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা শিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ডায়াবেটিস দিবস
১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস
১৯৭১: অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্টের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৯ টাকা ৭৩.৯০ টাকা
পাউন্ড ৯২.৪০ টাকা ৯৫.৭০ টাকা
ইউরো ৮০.৮৫ টাকা ৮৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
13th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, সপ্তমী অহোরাত্র। নক্ষত্র- শ্রবণা অহোরাত্র, সূ উ ৫/৫২/১৮, অ ৪/৪৯/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে। বারবেলা ঘ ৮/৩৭ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ঘ ২/৩৭ গতে ৪/১৫ মধ্যে।
২৭ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, সপ্তমী রাত্রিশেষ ঘ ৫/০/১৭। শ্রবণানক্ষত্র অহোরাত্র। সূ উ ৫/৫২/৩১, অ ৪/৪৯/৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৬/১৭ মধ্যে ও ঘ ৭/২০/৪ থেকে ঘ ৮/৩/৫০ মধ্যে ও ঘ ১০/১৩/১০ থেকে ১২/২২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪১/২২ থেকে ঘ ৬/৩৩/৩৫ মধ্যে ও ৮/১৮/১ থেকে ঘ ৩/১৫/৪৯ মধ্যে। বারবেলা ১১/২০/৫০ থেকে ১২/৪৩/৫৪ মধ্যে, কালবেলা ৮/৩৬/৪০ থেকে ঘ ৯/৫৮/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৩৬/৪০ থেকে ঘ ৪/১৪/৩৫ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পোস্তায় বহুতল থেকে ঝাঁপ তিন মহিলার 
বুধবার সন্ধ্যায় পোস্তার একটি বহুতল থেকে দুই মেয়েকে নিয়ে ঝাঁপ ...বিশদ

07:27:39 PM

ইউনিসেফের যুব দূত হিমা দাস
ভারতে ইউনিসেফের যুব দূত হিসাবে নিযুক্ত হলেন এশিয়ান গেমসের গোল্ড ...বিশদ

05:02:00 PM

বিয়ে হয়ে গেল দীপিকা ও রণবীরের
বিয়ে হয়ে গেল অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা রণবীর সিংয়ের। ...বিশদ

04:59:35 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল শুক্রবার রাত ৮টার বদলে রাত ১০:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:34:19 PM

বিধানসভার শীতকালীন অধিবেশনে তৃণমূল সরকারের বিরুদ্ধে অনাস্থা আনার হুমকি বাম-কংগ্রেসের 

03:23:00 PM

  ইস্ট বেঙ্গলের অনুশীলনে চোট দুই ফুটবলারের
আজ অনুশীলনের সময় চোট পেলেন ইস্ট বেঙ্গলের দুই ফুটবলার। মেহতাব ...বিশদ

03:03:04 PM

Loading...
Loading...