কলকাতা
 

দেগঙ্গায় রেললাইনের ধারে সদ্যোজাতের দেহ, চাঞ্চল্য

 বিএনএ, বারাসত: শুক্রবার সকালে দেগঙ্গা থানার ভাসিলিয়া স্টেশনের কাছে বনবিবিতলায় রেল লাইনের ধারে জঙ্গলের ভিতর থেকে এক সদ্যোজাতের মৃতদেহ উদ্ধার হয়। এদিন জঙ্গলের মধ্যে প্লাস্টিকের প্যাকেট দেখে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। তাঁরা প্যাকেট খুলতেই সদ্যোজাত শিশুকন্যার মৃতদেহ সামনে আসে। 
বিশদ
জগৎবল্লভপুরের মন্দিরে লক্ষাধিক টাকার অলঙ্কার চুরি

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রাতের অন্ধকারে মন্দিরের তালা ভেঙে লক্ষাধিক টাকার অলঙ্কার চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়াল জগৎবল্লভপুরের উত্তর মাজু পঞ্চাননতলায়। শুক্রবার সকালে চুরির বিষয়টি স্থানীয় বাসিন্দাদের নজরে আসে। জগৎবল্লভপুর থানার পুলিস ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করে।
বিশদ

19th  January, 2019
অন্য জেলা ও ভিনরাজ্যের বহু সমর্থক চলে এসেছেন হাওড়ায়
যাঁরা ব্রিগেডে ঢুকতে পারবেন না, তাঁদের জন্য দ্বিতীয়
হুগলি সেতুতে লাগানো হচ্ছে বিশাল এলসিডি স্ক্রিন

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: তৃণমূলের ব্রিগেড সমাবেশের জন্য উত্তরবঙ্গ ও ভিনরাজ্য থেকে বৃহস্পতিবারই দলীয় কর্মী-সমর্থকরা আসতে শুরু করেছেন। আজ, শুক্রবার ভোরের মধ্যে প্রায় সব দলীয় কর্মী-সমর্থক হাওড়ায় চলে আসবেন বলে তৃণমূল নেতৃত্ব মনে করছেন।
বিশদ

18th  January, 2019
সল্টলেকের সেন্ট্রাল পার্কে ইতিমধ্যেই এসেছেন প্রায় ১০ হাজার তৃণমূল সমর্থক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার বেলা থেকেই শিয়ালদহ, কলকাতা, উল্টোডাঙা স্টেশন হয়ে সল্টলেক সেন্ট্রাল পার্কে আসা শুরু হয়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস কর্মী-সমর্থকদের। আগামী ১৯ জানুয়ারি তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছেন।
বিশদ

18th  January, 2019
সমাবেশের দিনে রাস্তায়
থাকবে ৮ হাজার পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৯শে জানুয়ারি তৃণমূলের ব্রিগেডে হাজির থাকছেন একঝাঁক ভিভিআইপি। সেই সঙ্গে উপস্থিত হবেন কয়েক লক্ষ মানুষ। তাঁদের নিরাপত্তায় যাতে কোনও ফাঁক না থাকে, সেজন্য আঁটোসাঁটো ব্যবস্থা রাখা হচ্ছে।
বিশদ

18th  January, 2019
তৃণমূলের ব্রিগেড সমাবেশের জেরে
কাল যানজটে স্তব্ধ হতে পারে শহর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের আগে তৃণমূলের ব্রিগেড সমাবেশের জেরে শনিবার সকাল থেকেই মহানগর যানজটে স্তব্ধ হয়ে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই শাসকদলের এই মেগা সমাবেশকে কেন্দ্র করে শহরে যান চলাচলের ক্ষেত্রে কিছু বিধিনিষেধ আরোপ করেছে কলকাতা পুলিস।
বিশদ

18th  January, 2019
ভিআইপি হয়ে বাইপাস, বিরোধী নেতাদের কাটআউটে ছেয়েছে রাস্তা

 বিএনএ, বারাসত: আগামীকাল শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের জনসভায় হাজির হচ্ছেন দেশের তাবড় তাবড় বিরোধী রাজনৈতিক নেতা। তাঁরা প্রত্যেকেই দমদম বিমান বন্দরে নেমে ভিআইপি রাস্তা দিয়ে ব্রিগেডে যাবেন।
বিশদ

18th  January, 2019
শনিবার সুষ্ঠুভাবে ভিড় সামাল দেওয়াই চ্যালেঞ্জ মেট্রোর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শনিবার তৃণমূল কংগ্রেসের সমাবেশে লক্ষ লক্ষ মানুষের ভিড় আছড়ে পড়বে শহরের প্রাণকেন্দ্র ব্রিগেডে। সমাবেশের জন্য উত্তরবঙ্গ থেকে বহু সমর্থক যেমন আসবেন দূরপাল্লার ট্রেনে, তেমনই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার সমর্থকরা আসবেন বাস, লোকাল ট্রেনে। অনেকেই আবার মেট্রো রেলে আসবেন ব্রিগেডে।
বিশদ

18th  January, 2019
ওই দুই ছাত্রীকে না তাড়ালে নার্সিং
লাইসেন্স বাতিল, হুমকি মানেকার
এনআরএসে বৈঠক নিষ্ফলা, ধুন্ধুমার, বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৬টি কুকুরশাবক খুন হওয়ার ঘটনায় এবার হস্তক্ষেপ করল কেন্দ্র। দেশজুড়ে পশুপ্রেমী বলে পরিচিত কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণমন্ত্রী মানেকা গান্ধী বৃহস্পতিবার হাসপাতালের ডেপুটি সুপার তথা কুকুরশাবক কাণ্ডের তদন্ত কমিটির প্রধান ডাঃ দ্বৈপায়ন বিশ্বাসকে ফোন করেন।
বিশদ

18th  January, 2019
কুকুরের নির্বীজকরণে এন্টালি ও
ধাপায় হবে অস্থায়ী ডগ পাউন্ড

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএসের কুকুরকাণ্ড রীতিমতো নাড়িয়ে দিয়েছে প্রায় সব মহলকেই। ঘুম ছুটেছে কলকাতা পুর প্রশাসনের। বর্তমানে কুকুরের নির্বীজকরণ ও টিকাকরণে এন্টালি ও ধাপার পরিকাঠামো যে যথেষ্ট নয়, তা স্বীকার করে মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, এই দু’টি জায়গায় অস্থায়ী ডগ পাউন্ড তৈরি করা হবে।
বিশদ

18th  January, 2019
অতিরিক্ত পণের টাকা না আনায়
গৃহবধূর পেটে লাথি মেরে
ভ্রুণ নষ্টের অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বিয়ের পর অতিরিক্ত পণের টাকা আনতে না পারায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে পেটে লাথি মেরে ভ্রূণ নষ্ট করে দেওয়ার অভিযোগ উঠল শ্বশুরবাড়ির সদস্যদের বিরুদ্ধে। জয়পুর থানার খালনা দক্ষিণ পাড়ায় চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে।
বিশদ

18th  January, 2019
খতিয়ে দেখা হচ্ছে স্ত্রী-ছেলের কললিস্ট
রামুয়ার ফ্ল্যাট থেকে নমুনা সংগ্রহ
করল ফরেন্সিক বিশেষজ্ঞরা

 বিএনএ, বারাকপুর: রামুয়া খুনে সোদপুরের ফ্ল্যাট থেকে একাধিক নমুনা সংগ্রহ করল ফরেন্সিক বিশেষজ্ঞরা। পুলিস জানিয়েছে, খুনের সময় তার বাড়িতে কতজন এসেছিল, ওই নমুনা থেকে তার প্রমাণ পাওয়া যেতে পারে। অন্যদিকে, গত ২২ নভেম্বরই রামুয়া জেল থেকে ছাড়া পেয়েছিল।
বিশদ

18th  January, 2019
টেবিল টেনিস তারকা সৌম্যজিতের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করলেন স্ত্রী 

বিএনএ, বারাসত: টেবিল টেনিস ‘তারকা’ সৌম্যজিৎ ঘোষের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ আগেই উঠেছিল। এবার বিয়ের মাত্র ছ’মাসের মধ্যেই সৌম্যজিতের বিরুদ্ধে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ তুললেন তাঁর স্ত্রী তুলিকা ঘোষ দত্ত। সেই সঙ্গে তিনি যৌন নির্যাতনেরও অভিযোগ তুলেছেন। বিশদ

18th  January, 2019
বাবা কী বোঝার আগেই পিতৃহারা মেয়ে
গান স্যালুটে হাওড়ায় শেষ বিদায়
জম্মুতে নিহত বিএসএফ জওয়ানকে

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জম্মুতে পাকিস্তানি স্নাইপার হানায় নিহত বিএসএফ কমান্ডার বিনয় প্রসাদের কফিনবন্দি দেহ এল হাওড়ায়। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ হাওড়ার গোলাবাড়ি থানার ডবসন রোডের বাড়িতে বিনয়বাবুর দেহ নিয়ে হাজির হন তাঁর সহকর্মীরা। মৃতদেহ বাড়িতে আসার পরেই পরিবারের সদস্য ও প্রতিবেশীরা কান্নায় ভেঙে পড়েন।
বিশদ

18th  January, 2019
চলছে ট্রায়াল
ইস্ট-ওয়েস্ট মেট্রোর ৬টি স্টেশনে
‘প্ল্যাটফর্ম স্ক্রিন গেট’ বসানো শেষ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রোয় প্রথম পর্যায়ে যেসব স্টেশনের মধ্যে ট্রেন চলাচল করবে, তার প্রতিটিতেই প্ল্যাটফর্ম দেওয়াল বসানোর কাজ শেষ করল ‘কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড’ (কেএমআরসিএল)। নয়া প্রযুক্তি কেমন কাজ করছে, তা পরীক্ষামূলকভাবে খতিয়ে দেখাও শুরু হয়েছে।
বিশদ

18th  January, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজের প্রথম দু’টি ম্যাচে খেলবেন ঋষভ পন্থ। মূলত বিশ্বকাপের আগে তাঁর ফিটনেস পরখ করে নিতে চাইছেন জাতীয় নির্বাচকরা।   ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): আইআরসিটিসির দুর্নীতি মামলায় আপাত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শনিবার দিল্লির এক আদালত লালুপ্রসাদের অন্তবর্তী জামিনের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে। ...

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...

মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম লুটের ঘটনায় শিলিগুড়িতে গ্রেপ্তার ৩ 

02:20:55 PM

মুর্শিদাবাদের বগরপুরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ৭ 
মুর্শিদাবাদে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ। ঘটনায় জখম সাতজন দলীয় কর্মী। ...বিশদ

12:55:00 PM

খড়্গপুর আইআইটিতে গার্ডার ভেঙে পড়ায় এক শ্রমিকের মৃত্যু, জখম আরও এক 

12:53:57 PM

দামাস্কাসে বিস্ফোরণ, হতাহতের কোনও খবর নেই 

12:12:00 PM

বাঁকুড়ার জয়পুরে গাছ চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু 
জয়পুরের বালিগ্রামে বনদপ্তরের গাছ গাড়িতে তোলার সময় আচমকাই গাছের তলায় ...বিশদ

12:10:00 PM

শিলিগুড়ির প্রধাননগরে উদ্ধার গাঁজা

11:59:00 AM