কলকাতা
 

বাসন্তীতে স্থানীয়দের হাতে ধরা পড়ল ৪ ডাকাত

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: শনিবার ভোরে বাসন্তীর বোরিয়া ও নাপিতপাড়ার মাঝে ডাকাতি করার সময় স্থানীয়দের হাতে ধরা পড়ল চার ডাকাত। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, শুক্রবার গভীর রাতে পাঁচজনের সশস্ত্র একটি ডাকাত দল বোরিয়া বাজারে ভোলা মণ্ডলের দোকানের ভিতরে ঢুকে ৬০ হাজার নগদ হাতিয়ে নেয়।
বিশদ
  ব্রিগেডের জন্য ভিড় বাড়ল মেট্রোয়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূল কংগ্রেসের ব্রিগেড সমাবেশের জন্য যাত্রীসংখ্যা এক লক্ষেরও বেশি বাড়ল মেট্রো রেলে। শনিবার যাত্রীদের ভিড় সুষ্ঠুভাবেই সামাল দিয়েছে তারা। পাতালপথে ট্রেনও চলেছে স্বাভাবিক ছন্দে। মেট্রো রেল সূত্রের খবর, ১২ জানুয়ারি, শনিবার বিকেল পাঁচটা পর্যন্ত মেট্রো রেলে সফর করেছিলেন ৩ লক্ষ ৭০ হাজার ৮৬৮ জন যাত্রী।
বিশদ

প্রাক্তন পুলিস আধিকারিকের বাড়িতে চুরি

 বিএনএ,চুঁচুড়া: কেউ না থাকার সুযোগ কাজে লাগিয়ে চুঁচুড়ার পিপুলপাতিতে প্রাক্তন আইপিএস অফিসারের বাড়ির দরজা ভেঙে চুরি করল চোরেরা। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রাক্তন স্পেশাল আইজি অমরনাথ মল্লিক বছর পাঁচেক আগে অবসর গ্রহণের পর পিপুলপাতির বাড়িতে থাকতেন।
বিশদ

ব্রিগেডগামী বাসের ধাক্কায় আহত গোয়েন্দা প্রধান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক সেন্ট্রাল পার্কের কাছে ব্রিগেডগামী বাসের ধাক্কায় আহত হলেন বিধাননগর পুলিসের গোয়েন্দা প্রধান। শনিবার সকালে এই ঘটনাটি ঘটে। তবে আঘাত গুরুতর নয়।
বিশদ

আজ যানজটের আশঙ্কা, হাতে সময় নিয়ে পথে নামুন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোট দরজায় কড়া নাড়ছে। এই পরিস্থিতিতে আজ এ রাজ্যের শাসকদল তৃণমূলের ব্রিগেড সমাবেশ। তবে এবারের ব্রিগেড আর পাঁচটা ব্রিগেড সমাবেশের থেকে কিছুটা হলেও যেন ভিন্ন। শাসক শিবিরের দাবি, জাতীয় রাজনীতিতে মোদি বিরোধী শক্তির কার্যত মিলনক্ষেত্র হতে চলেছে এবারের সমাবেশ।
বিশদ

19th  January, 2019
ব্রিগেড সমাবেশ
উত্তর ও দক্ষিণবঙ্গ থেকে মানুষের ঢল হাওড়া স্টেশনে, ৫০ হাজারের থাকা-খাওয়ার ব্যবস্থা

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবারের ব্রিগেড সমাবেশে যোগ দিতে শুক্রবার ভোর থেকেই উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার তৃণমূল কর্মী ও সমর্থক হাওড়ায় পৌঁছে গিয়েছেন। শুক্রবার রাত ও শনিবার ভোর পর্যন্ত আরও কয়েক লক্ষ তৃণমূল কর্মী ও সমর্থক হাওড়ায় এসে পৌঁছবেন বলে দলীয় নেতৃত্ব মনে করছেন।
বিশদ

19th  January, 2019
কলকাতার দুই জায়গায় থাকা, খাওয়ার এলাহি ব্যবস্থা
দূরের জেলা থেকে আসা কর্মীদের নামাজ পড়তে মসজিদে নিয়ে গেলেন তৃণমূলের স্বেচ্ছাসেবকরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইসলাম ধর্ম মতে শুক্রবার হল জুম্মাবার। এদিনের নামাজ নিষ্ঠাবান মুসলিমদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। আজ, শনিবারের ব্রিগেড সমাবেশে আসার জন্য কারও জুম্মার নামাজ বন্ধ থাকুক, চায়নি তৃণমূল কংগ্রেস। তাই দলের স্বেচ্ছাসেবকরাই এই সংখ্যালঘু মানুষজনকে একজোট করে নিয়ে গেছেন স্থানীয় মসজিদে।
বিশদ

19th  January, 2019
পূর্তদপ্তরের ইঞ্জিনিয়ারদের নজরদারিতে তৈরি হয়েছে ব্রিগেডের মঞ্চ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছর মেদিনীপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভা মঞ্চ ভেঙে যাওয়ায় তোলপাড় হয়েছিল। এর পর থেকে রাজ্যে কোনও ভিভিআইপি’র সভামঞ্চ পরীক্ষা করে দেখে পূর্তদপ্তর। ওই দপ্তরের কাছ থেকে ফিট সার্টিফিকেট নেয় পুলিস। সেই মতো শনিবারের ব্রিগেড সমাবেশের মঞ্চ পরীক্ষা করে দেখছেন পূর্তদপ্তরের ইঞ্জিনিয়াররা।
বিশদ

19th  January, 2019
সেন্ট্রাল পার্ক যেন এক টুকরো উত্তরবঙ্গ
হরেক পসরার মাঝে ‘সুপারহিট’ ‘দিদি’র কলেজ জীবনের ছবি

পবিত্র ত্রিবেদী, কলকাতা: শুক্রবার সল্টলেক সেন্ট্রাল পার্ক মেলা প্রাঙ্গণে ব্রিগেডে যাওয়ার অপেক্ষায় থাকা হাজার হাজার তৃণমূল কর্মী-সমর্থক ও কৌতূহলী মানুষজনের আগ্রহের কেন্দ্রবিন্দু ছিল তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কলেজ জীবনের ছবি। আইটিআই কলেজের পড়ুয়া থেকে প্রত্যন্ত এলাকার বাসিন্দা সবার আকর্ষণের কেন্দ্র ছিল নেত্রীর শুরুর দিনের প্রতিকৃতি।
বিশদ

19th  January, 2019
র‌্যালিতে থাকছে অ্যাম্বুলেন্স থেকে মিস্ত্রি
সাইকেলে চেপেই চাকদহ থেকে ব্রিগেডে আসছেন যুব কর্মীরা

হরিহর ঘোষাল। বারাকপুর, বিএনএ: পায়ে জুতো, গায়ে শীতবস্ত্র, পিঠ ব্যাগ আর সঙ্গে সাইকেল। সাইকেলের সামনে লাগানো রয়েছে প্ল্যাকার্ড। শুক্রবার কমবেশি একই ছবি দেখা গেল চাকদহের কেবিএম মোড়ে। 
বিশদ

19th  January, 2019
বউ বদল মামলা
বালিগঞ্জের অভিজাত পরিবারের দুই ভাইকে অবশেষে অন্তর্বর্তী জামিন দিল আদালত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বালিগঞ্জ পার্কের অভিজাত পরিবারের ‘বউ বদল’ মামলায় অবশেষে অন্তর্বর্তী জামিন পেলেন অভিযুক্ত স্বামী সুরঞ্জন সেন এবং ভাশুর নীলাঞ্জন সেন। শুক্রবার দক্ষিণ ২৪ পরগনার জেলা ও দায়রা জজ রবীন্দ্রনাথ সামন্ত জেল হেফাজতে থাকা ওই দুই অভিযুক্তের জামিনের আবেদন মঞ্জুর করেন। আগামী ২৭ ফেব্রুয়ারি ফের এই মামলাটি আদালতে উঠবে।
বিশদ

19th  January, 2019
উদ্যোগী পুলিস ও হ্যাম রেডিও’র প্রতিনিধিরা
সাগরমেলায় হারিয়ে যাওয়া খান্ডোয়ার বৃদ্ধাকে ফেরানো হল পরিবারের কাছে

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সাগরমেলায় হারিয়ে যাওয়া মধ্যপ্রদেশের খান্ডোয়ার বাসিন্দা বৃদ্ধা কামিনী যোশীকে শুক্রবার বিকেলে তাঁর পরিবারের হাতে তুলে দিল সুন্দরবন জেলা পুলিস ও হ্যাম রেডিও’র প্রতিনিধিরা। ছেলে ও মেয়েকে কাছে পেয়ে জড়িয়ে ধরেন তিনি। পরিবারের সঙ্গে বৃদ্ধার মিলনে খুশি প্রশাসনের আধিকারিরাও।
বিশদ

19th  January, 2019
নতুন জমিতে তিন বিশ্ববিদ্যালয়ের ভাবনা
যাদবপুরে গবেষণা, প্রেসিডেন্সিতে ইন্টারডিসিপ্লিনারি কোর্স, বিদ্যাসাগরের পরিকল্পনা ক্যাম্প অফিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্যাম্পাস সম্প্রসারণ করতে চায় রাজ্যের অধিকাংশ বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যে কলকাতা, যাদবপুর, প্রেসিডেন্সির মতো বিশ্ববিদ্যালয় নিউটাউনে জমি পেয়েছে। কলকাতা সেই জমিতে তাদের বিজ্ঞান শাখার ক্যাম্পাসগুলিকে নিয়ে যেতে চায়। বৃহস্পতিবারই তা জানিয়েছেন উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। বাকিদের কী পরিকল্পনা?
বিশদ

19th  January, 2019
যাদবপুর বিশ্ববিদ্যালয়
শারীরিক হেনস্তার অভিযোগে সাসপেনশনে অধ্যাপক, সই না মেলায় বিপাকে গবেষকরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিতর্ক যেন পিছু ছাড়ছে না যাদবপুর বিশ্ববিদ্যালয়ের। গণিতের এক অধ্যাপকের শাস্তির কারণে বিপাকে পড়েছেন একাধিক গবেষক। কারণ গবেষণাপত্র জমা দেওয়ার সময় হলেও, গাইডের সই না হওয়ায় তা জমা দিতে পারছেন না তাঁর অধীনে থাকা বেশ কয়েকজন গবেষক। আর তাতেই জটিলতা তৈরি হয়েছে।
বিশদ

19th  January, 2019
রামুয়া ও গুড্ডু খুনের পর হাওড়ায় গ্যাংওয়ার-এর আশঙ্কা, দুষ্কৃতীদের ধরতে সিট গঠন করল পুলিস

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: সোদপুরে দুষ্কৃতীদের হাতে রামুয়া খুন হলেও তার দলবল এখনও হাওড়ায় সক্রিয় হয়ে আছে। একইসঙ্গে হুগলির রমেশ মাহাতর দলও শহরে নতুন করে জমি তৈরির চেষ্টা করছে। মানোয়ার আলি ওরফে জিজুয়া ওরফে গুড্ডু খুনে তদন্তে নেমে পুলিস এমনই তথ্য জানতে পেরেছে।
বিশদ

19th  January, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের মণ্ডলপাড়ায় দীর্ঘদিন ধরে নিকাশি নালা সংস্কার না হওয়ায় ওই নালা উপচে রাস্তা দিয়ে নোংরা জল বইছে। এলাকায় দীর্ঘদিন ধরে নিকাশি সমস্যা চলে আসায় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ বাড়ছে।   ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): আইআরসিটিসির দুর্নীতি মামলায় আপাত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শনিবার দিল্লির এক আদালত লালুপ্রসাদের অন্তবর্তী জামিনের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে। ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজের প্রথম দু’টি ম্যাচে খেলবেন ঋষভ পন্থ। মূলত বিশ্বকাপের আগে তাঁর ফিটনেস পরখ করে নিতে চাইছেন জাতীয় নির্বাচকরা।   ...

মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম লুটের ঘটনায় শিলিগুড়িতে গ্রেপ্তার ৩ 

02:20:55 PM

মুর্শিদাবাদের বগরপুরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ৭ 
মুর্শিদাবাদে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ। ঘটনায় জখম সাতজন দলীয় কর্মী। ...বিশদ

12:55:00 PM

খড়্গপুর আইআইটিতে গার্ডার ভেঙে পড়ায় এক শ্রমিকের মৃত্যু, জখম আরও এক 

12:53:57 PM

দামাস্কাসে বিস্ফোরণ, হতাহতের কোনও খবর নেই 

12:12:00 PM

বাঁকুড়ার জয়পুরে গাছ চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু 
জয়পুরের বালিগ্রামে বনদপ্তরের গাছ গাড়িতে তোলার সময় আচমকাই গাছের তলায় ...বিশদ

12:10:00 PM

শিলিগুড়ির প্রধাননগরে উদ্ধার গাঁজা

11:59:00 AM