Bartaman Patrika
কলকাতা
 

কোন্নগর: মোবাইলে কথা বলতে বলতে লাইন পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় মৃত্যু কিশোরের

 বিএনএ, চুঁচুড়া: মাঝে মধ্যেই প্ল্যাটফর্মের মাইক থেকে দুর্ঘটনা এড়াতে রেললাইন পারাপার না করে ওভারব্রিজ ব্যবহারের জন্য যাত্রীদের সতর্ক করে রেল কর্তৃপক্ষ। আর রাস্তা পারাপারের সময় কানে মোবাইল ফোন বা হেড ফোন ব্যবহার না করার জন্য বিজ্ঞাপনও দেয় সরকার।
বিশদ
নিউ আলিপুরে আগুনে ভস্মীভূত প্রাইভেট কার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হঠাৎ আগুন লেগে ভস্মীভূত হল পার্কিং করা একটি প্রাইভেট কার। সোমবার দুপুর পৌনে ২টো নাগাদ এই ঘটনা ঘটে নিউ আলিপুর থানার সাহাপুর রোডে। এতে হতাহতের খবর নেই। 
বিশদ

 লাইভ ইএনটি অপারেশন পিজিতে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লাইভ ইএনটি অস্ত্রোপচারের মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হল রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা ইএনটি সার্জেনদের। সোমবার পিজি হাসপাতালে অ্যানাটমি বিভাগের ডিসেকশন হলে মৃতদেহের উপর এই প্রশিক্ষণ পর্ব চলে। এর আয়োজন করেছিল হাসপাতালের ইএনটি বিভাগ।
বিশদ

 পুলিস কমিশনারের সঙ্গে বৈঠক রাহুলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের মানুষকে বিনা বাধায় এবং মুক্তমনে বুথে গিয়ে ভোট দেওয়া সুনিশ্চিত করতে প্রয়োজনীয় যাবতীয় পদক্ষেপ করবে কলকাতা পুলিস। সোমবার পুলিস কমিশনার ডঃ রাজেশ কুমারের সঙ্গে বৈঠক শেষে উত্তর কলকাতা কেন্দ্রের বিজেপির প্রার্থী রাহুল সিনহা অন্তত এমনটাই দাবি করেছেন।
বিশদ

 ধৃত বাপ্পার বাড়ি থেকে আরও অস্ত্র উদ্ধার

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: লিলুয়ার ভট্টনগর থেকে ধৃত বাপ্পা ঘোষের বাড়ি থেকে সোমবার পুলিস আরও একটি অত্যাধুনিক দেশি বন্দুক ও এক রাউন্ড গুলি উদ্ধার করল। গত ১৭ এপ্রিল পুলিস বাপ্পাকে ভট্টনগর থেকে গ্রেপ্তার করেছিল। তার কাছ থেকে তখন দু’টি বন্দুক পুলিস উদ্ধার করেছিল।
বিশদ

 চার বছরের শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার ১

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: চার বছরের এক শিশুকে যৌন নিগ্রহের অভিযোগে উত্তপ্ত হল বজবজের পাইকপাড়ার দরগাতলা। পুলিসের কাছে অভিযোগ. চার বছরের ওই শিশুটি কাল সন্ধ্যায় বাড়ি লাগোয়া একটি মুদিখানা দোকানে লজেন্স কিনতে যায়। বিশদ

ঝড়ে ভেঙে গেল পাথপ্রতিমার সমবায় সমিতির ব্যাঙ্কের ঘর 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: তুমুল ঝড়ে পাথরপ্রতিমার উত্তর মহেন্দ্রপুর কৃষি উন্নয়ন সমবায় সমিতি ব্যাঙ্কের ঘর ভেঙে পড়ল। যার জেরে ক্ষতি হল কয়েক লক্ষ টাকা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পাথরপ্রতিমা ব্লকের যেক’টি সমবায় সমিতি রয়েছে, সেগুলির মধ্যে দিগম্বরপুর গ্রাম পঞ্চায়েতের হাসপাতাল মোড়ে উত্তর মহেন্দ্রপুর কৃষি উন্নয়ন সমবায় সমিতি অন্যতম বড়। 
বিশদ

  জয়নগরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রবিবার গভীররাতে বকুলতলা থানার পুলিস গোপনসূত্রে খবর পেয়ে অস্ত্র বেচাকেনার দুই কারবারিকে সশস্ত্র অবস্থায় গ্রেপ্তার করল। বকুলতলা থানার পুলিস আধিকারিকরা জানিয়েছেন, তাঁরা রবিবার রাতে গোপন সূত্রে খবর পান, স্থানীয় ময়দা বটতলা এলাকায় অস্ত্র কেনাবেচা হচ্ছে। 
বিশদ

জয়নগরে অগ্নিদগ্ধ গৃহবধূর মৃত্যু, গ্রেপ্তার স্বামী

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: এক গৃহবধূর অগ্নিদগ্ধ দেহ উদ্ধারকে কেন্দ্র চাঞ্চল্য ছড়াল জয়নগরের পাঁচঘড়া গ্রামে। পুলিস এই ঘটনায় মৃত বধূর স্বামীকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, মৃত বধূর নাম রাধা নস্কর।
বিশদ

 ফোর্ট উইলিয়ামে বসানো হচ্ছে স্বয়ংক্রিয় বায়ুদূষণ পরিমাপক যন্ত্র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় সেনার পূর্বাঞ্চলীয় সদর দপ্তর ফোর্ট উইলিয়ামে স্বয়ংক্রিয় বায়ুদূষণ পরিমাপক যন্ত্র বসাচ্ছে প্রতিরক্ষা মন্ত্রক। সেনাবাহিনীর সদর দপ্তর এবং আশপাশের মন্ত্রকের নিয়ন্ত্রণাধীন এলাকায় বায়ুদূষণের পরিমাপ করার জন্য এই অত্যাধুনিক যন্ত্র বসানো হচ্ছে।
বিশদ

22nd  April, 2019
 এসইউসি-তৃণমূল চাপানউতোর
সুন্দরবনে বাঘ মৃত্যুর ঘটনায় জড়িতদের ধরতে গিয়ে আক্রান্ত ডিএফও সহ বন আধিকারিকরা

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সুন্দরবনের সংরক্ষিত বনাঞ্চলে বাঘ মৃত্যুর ঘটনায় জড়িতদের ধরতে গিয়ে আক্রান্ত হয়েছেন দক্ষিণ ২৪ পরগনা বনবিভাগের ডিএফও সন্তোষ জি আর, দু’জন বিট অফিসার সহ ৯ জন বনকর্মী। শনিবার মাঝরাতে ঘটনাটি ঘটেছে কুলতলি থানার পূর্ব গুড়গুড়িয়ার মনসাতলা গ্রামে।
বিশদ

22nd  April, 2019
 বারুইপুরে রোড শো মিমির, সকাল থেকে জোরদার প্রচার জেলার প্রার্থীদের

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রবিবার চড়া রোদ উপেক্ষা করে দক্ষিণ ২৪ পরগনা জেলা জুড়ে তৃণমূল, সিপিএম, বিজেপি, কংগ্রেস, এসইউসি প্রার্থীরা প্রচার করলেন। কেউ পাড়ায় পাড়ায়, কেউ হুডখোলা গাড়িতে, কেউ মন্দিরে পুজো দিয়ে কেউ কর্মীদের সঙ্গে বৈঠকের পর জনসংযোগ করলেন। বিকেলে দিকে আকাশ জুড়ে কালো মেঘের ভ্রুকুটি ও সন্ধ্যায় ঝড়বৃষ্টি হলেও বহু জায়গাতে পথসভা হয়েছে।
বিশদ

22nd  April, 2019
 বাবা-মায়ের মৃত্যুতে অবসাদ, সল্টলেকে আত্মঘাতী মেধাবী পড়ুয়া

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একমাত্র ছেলের পৃথিবী জুড়ে ছিলেন বাবা-মা। আকস্মিকভবে হার্টঅ্যাটাকে বাবার মৃত্যু হয়েছিল আগেই। এরপর একটি দুর্ঘটনায় মায়ের মৃত্যুর পর একাই হয়ে গিয়েছিলেন তিনি। মায়ের চলে যাওয়া কিছুতেই মন থেকে মেনে নিতে পারছিলেন না।
বিশদ

22nd  April, 2019
 জমিয়ে ভোটের প্রচার করলেন দমদম কেন্দ্রের তিন প্রার্থী

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ভোটের প্রচারে জমজমাট হয়ে উঠল দমদম লোকসভা কেন্দ্র এলাকা। দমদমের তৃণমূল প্রার্থী সৌগত রায় থেকে সিপিএম প্রার্থী নেপালদেব ভট্টাচার্য, বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্য এদিন জোরদার ভোট প্রচার করেন। রোড শো, র‌্যালি হয় দমদম কেন্দ্রের বিভিন্ন জায়গায়।
বিশদ

22nd  April, 2019
 প্রচারে বেরিয়ে নাচের তালে পা মেলালেন কাকলি, সাইকেলে প্রচার সায়ন্তনের

বিএনএ, বারাসত: কোথাও বর্ণাঢ্য মিছিল, কোথাও জনসভা, কোথাও আবার জনবহুল এলাকায় সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগ। কোথাও আবার প্রচারে অভিনবত্ব আনতে দলীয় কর্মীদের সঙ্গে সাইকেল চালিয়ে প্রচার করলেন স্বয়ং প্রার্থী। ছুটির দিনকে সকলেই কাজে লাগিয়েছেন নিজের নিজের প্রচারে।
বিশদ

22nd  April, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার ভোরে সকলের নজর এড়িয়ে তারাপীঠে তারা মায়ের মন্দিরে পুজো দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। সম্ভবত গুণগ্রাহীদের নজর এড়াতে টুপি পরে, চাদরে মুখ ...

নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...

 আমেথি, ২২ এপ্রিল (পিটিআই): কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মনোনয়নকে সোমবার বৈধ বলে ঘোষণা করলেন আমেথির রিটার্নিং অফিসার রামমনোহর মিশ্র। আমেথি কেন্দ্রে মনোনয়ন জমা দেওয়ার সময় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিজেপি প্রার্থীকে ভোটে দাঁড়াতে স্যাটের ছাড়পত্র
জয়নগর কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন সরকারি ডাক্তার অশোক কাণ্ডারীকে ...বিশদ

09:30:00 AM

ভোট দিলেন মালদহ দক্ষিণের কংগ্রেস প্রার্থী আবু হাসেম খান চৌধুরি  

09:24:17 AM

ভোট দিলেন মালদহ উত্তরের কংগ্রেস প্রার্থী ঈশা খান 

09:21:00 AM

আজ জগৎবল্লভপুরে সভা করবেন মমতা
শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে সোমবার জগৎবল্লভপুরের ...বিশদ

09:15:00 AM

কেন্দ্রীয় বাহিনীর কড়া নিরাপত্তায় গঙ্গারামপুরের নারোই জুনিয়ার হাইস্কুলে চলছে ভোটগ্রহণ 

09:12:00 AM

আহমেদাবাদে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

09:10:58 AM