কলকাতা
 
 

 নিরঞ্জনের মুহুর্তে কালী প্রতিমা। কলকাতায় তোলা অতূণ বন্দ্যোপাধ্যায়ের ছবি

কালীপুজোর মণ্ডপে আগুন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার বিকেলে নিউ আলিপুর থানা এলাকায় বালক সঙ্ঘের ক্লাবের কালী মণ্ডপে আগুন লাগল। পুলিস জানিয়েছে, এদিন বিকেলে ওই মণ্ডপে ছোট আগুন লাগে। সঙ্গে সঙ্গে দমকলে খবর দেওয়া হলে একটি ইঞ্জিন এসে আগুন নিভিয়ে দেয়। 
বিশদ
আজ কালীপুজো, বারাসত ও মধ্যমগ্রামের থিম-রুট জানাতে চালু হল পুলিসের অ্যাপ

বিএনএ, বারাসত: এবার স্মার্টফোনেই ‘প্রতিমা দর্শন’। বারাসত ও মধ্যমগ্রাম শহরে ঐতিহ্যশালী কালীপুজোয় দর্শনার্থীদের সুবিধার জন্য ‘মোবাইল অ্যাপ’ চালু করল বারাসত জেলা পুলিস। ওই অ্যাপে জিপিএস ম্যাপের মাধ্যমে শহরের বড় বড় পুজো মণ্ডপগুলিতে পৌঁছনো যাবে।
বিশদ

06th  November, 2018
কালীপুজো: বারাসত-মধ্যমগ্রামে চলছে একে অপরকে টেক্কা দেওয়ার লড়াই

 বিএনএ, বারাসত: দুর্গাপুজোর বিসর্জন মানেই আপামর বাঙালির মুখভার। কারণ, ফের এক বছরের প্রতীক্ষা শুরু। কিন্তু বিজয়া দশমীতে মা উমা যখন সপরিবারে মহাদেবের বাসস্থান কৈলাসে ফিরে যান, দেবীর বিদায় বেলায় উৎসব প্রিয় বাঙালির ঘরে ঘরে মনখারাপ হলেও বারাসত ও মধ্যমগ্রামে উল্টো সুর।
বিশদ

06th  November, 2018
অত্যাধুনিক অগ্নি নির্বাপণ ব্যবস্থার জন্যই বড় অঘটনের হাত থেকে রক্ষা এপিজে হাউসের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগরি মার্কেটকে শিক্ষা দিল এপিজে হাউস। স্টিফেন কোর্টের মতো ঘটনার হাত থেকেও রক্ষা পেল শহর। সৌজন্যে এপিজে হাউসের অগ্নি নির্বাপণ ব্যবস্থা। পার্ক স্ট্রিটে এই বহুতল অফিস বিল্ডিংয়ের অত্যাধুনিক অগ্নি নির্বাপণ ব্যবস্থার জেরেই সোমবার বেঁচে গেল কয়েক হাজার কর্মীর প্রাণ।
বিশদ

06th  November, 2018
Loading...
উদ্বোধন হতেই বারাসত-মধ্যমগ্রামের মণ্ডপে জনজোয়ার

অলকাভ নিয়োগী, বারাসত, বিএনএ: অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান। উদ্বোধনের হাত ধরে সোমবার থেকেই বারাসত-মধ্যমগ্রামের ঐতিহ্যবাহী কালীপুজোয় ভিড়ের সূচনা হয়ে গেল। কোথাও টলিউড, কোথাও বলিউড অভিনেতা-অভিনেত্রীদের চমক, তাঁদের সকলকে সামনে থেকে একটিবার দেখা ও সেলফি তোলার আশায় উপচে পড়া ভিড়।
বিশদ

06th  November, 2018
পুনে নির্ভরতা কাটাল নাইসেড-এর নয়া ল্যাব
জিকা, ওয়েস্ট নাইল, চান্দিপুরার মতো ভাইরাসের পরীক্ষা এবার কলকাতাতেই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে পুনে নির্ভরতা কাটল বাংলার। একটু অজানা ভাইরাস হলেই কথায় কথায় পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজি (এনআইভি)-তে নমুনা পাঠিয়ে তীর্থের কাকের মতো অপেক্ষায় বসে থাকার দিনও বোধহয় শেষ হতে চলেছে। ৩০টিরও বেশি বিপজ্জনক ভাইরাসের পরীক্ষা এখন হবে বাংলায় তথা কলকাতাতেই।
বিশদ

06th  November, 2018
Loading...
 রেজ্জাক ও আরাবুল অনুগামীদের মধ্যে সংঘর্ষ, তপ্ত ভাঙড়

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফের ভাঙড়ে শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব। গুলি চালানোরও অভিযোগ উঠল। ঘটনায় কুতুবউদ্দিন মোল্লা নামে এক তৃণমূল কর্মীকে গুরুতর জখম অবস্থায় অবস্থায় আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

06th  November, 2018
আগামীকাল সন্ধ্যায় হবে পুজো ও পাঁচালি পাঠ
ধনলক্ষ্মী হিসেবে পূজিতা হবেন কালীঘাটের কালী

 সুকান্ত বসু, কলকাতা: আগামীকাল বুধবার সন্ধ্যায় ‘ধনলক্ষ্মী’ রূপে পূজিতা হবেন কালীঘাটের মা কালী। মন্দির সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার অমাবস্যা পড়লেও মাকে প্রতিদিন যেভাবে পুজো করা হয়, সেভাবেই পূজিতা হবেন তিনি। বুধবার সন্ধ্যা নামলেই কালীঘাট মন্দিরের মা ‘ধনলক্ষ্মী’ দেবী হয়ে উঠবেন।
বিশদ

06th  November, 2018
বাগুইআটির গৃহবধূর মৃত্যুর ঘটনায় মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে চায় পরিবার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগুইআটির আদর্শপল্লিতে গৃহবধূকে পুড়িয়ে মারার অভিযোগের ঘটনায় মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে চায় মৃতের পরিবার। গত ২৬ অক্টোবর রাতে আগুনে জখম হয়ে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন গৃহবধূ সঙ্গীতা চক্রবর্তী।
বিশদ

06th  November, 2018
অসমে পাঁচ বাঙালির পৈশাচিক হত্যার ঘটনায় প্রধানমন্ত্রীর জবাব চাইল কংগ্রেস নেতৃত্ব

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৫ নভেম্বর: অসমের তিনসুকিয়ায় পাঁচ বাঙালিকে পৈশাচিকভাবে হত্যার ঘটনায় প্রধানমন্ত্রীর জবাব চাইল কংগ্রেস। একইসঙ্গে বিষয়টি নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগকে সাধুবাদও জানাল রাহুল গান্ধীর দল।
বিশদ

06th  November, 2018
সারাবছরের দক্ষিণা দিয়েই পুজো হয় মাহেশের শ্মশানকালীর

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শ্রীরামপুরের মাহেশের বল্লভপুরের শ্মশানকালী এবার ১৬৯ বছরে পা দিল। সারা বছরই এখানে পুজো হয়। হুগলি জেলার প্রাচীন কালীগুলির মধ্যে এটি অন্যতম। কিন্তু কালীপুজোর দিন বিশেষ পুজোর আয়োজন করা হয়। সারা বছর ভক্তরা যে দক্ষিণা এখানে দেন, তা দিয়েই পুজো হয়।
বিশদ

06th  November, 2018
হাওড়ার ঐতিহ্যবাহী কালীমন্দিরগুলিতে কড়া নজরদারির ব্যবস্থা করছে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আজ, মঙ্গলবার সারা রাত পুজো চলবে হাওড়ার প্রাচীন কালী মন্দিরগুলিতে। ফলে সারা রাতই শহরের রাস্তায় লোক সমাগম হবে বলে অনেকে মনে করছেন। আর সেই কারণে আজ, মঙ্গলবার শহরের রাস্তায় অতিরিক্ত পুলিস নামানো হচ্ছে বলে হাওড়া সিটি পুলিস সূত্রে জানা গিয়েছে।
বিশদ

06th  November, 2018
ব্যাঙ্কশাল আদালতে অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্বেগ মুখ্য বিচারকের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ব্যাঙ্কশাল কোর্টে অগ্নিকাণ্ডের ঘটনায় বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি পুড়ে ছাই হয়ে গিয়েছে। আদালত সূত্রের খবর, এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন কলকাতা নগর দায়রা আদালতে সদ্য নিযুক্ত মুখ্য বিচারক সিদ্ধার্থ কাঞ্জিলাল। আগামী ১২ নভেম্বর তিনি এই দায়িত্বভার গ্রহণ করবেন।
বিশদ

06th  November, 2018
হাওড়া-হুগলির থিমের পুজো দেখতে সোমবার থেকেই দর্শনার্থীদের ভিড়

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পঞ্জিকা মতে মঙ্গলবার রাত ১০টার পর অমাবস্যা শুরু হবে। অর্থাৎ গভীর রাতে কালীপুজো। কিন্তু, সোমবার বিকেল থেকেই হাওড়া ও হুগলির বিস্তীর্ণ এলাকায় পুজো শুরু হয়ে গিয়েছে। জ্বলে গিয়েছে আলো। রবিবারই অধিকাংশ পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে।
বিশদ

06th  November, 2018
 এপিজে হাউসে ভয়াবহ আগুন, ফায়ার অ্যালার্মে বাঁচল বহু প্রাণ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের মহানগরে অগ্নিকাণ্ড। অফিসের ব্যস্ত সময়ে পার্ক স্ট্রিটের এপিজে হাউসে ভয়াবহ আগুন লাগে। সোমবার সকাল ১১টা ৪০ মিনিট নাগাদ ওই বহুতলে আচমকাই ফায়ার অ্যালার্ম বেজে ওঠে। 
বিশদ

06th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দীপাবলি উপলক্ষে শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, এই আলোর উৎসব ভারত-মার্কিন বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বন্ধনকে প্রতিফলিত করতে এক বিশেষ সুযোগ এনে দেবে। ...

  সংবাদদাতা, কান্দি: বুধবার গভীর রাতে বড়ঞা থানার কুলি গ্রামে ভস্মীভূত হয় ছ’টি দোকান। খবর পেয়ে কান্দি থেকে দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে আগুন নেভায়। এই ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে অতিরিক্ত রিচার্জ ভ্যালুর বাড়তি সুবিধা প্রদান, অন্যদিকে এই ব্যবস্থায় জোনের একেবারে প্রান্তিক জায়গাগুলিকেও যুক্ত করায় দক্ষিণ-পূর্ব রেলে অসংরক্ষিত টিকিট বিক্রির ক্ষেত্রে মোবাইল টিকেটিং ব্যবস্থার জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দেশের সংবাদমাধ্যমের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের সম্পর্ক বরাবরই অম্ল-মধুর। হোয়াইট হাউসের কোনও সাংবাদিক সম্মেলনে প্রেসিডেন্টকে ঘুরিয়ে প্রশ্ন করার উপর ‘অলিক্ষিত নিষেধাজ্ঞা’ জারি থাকে সবসময়। কিন্তু, সিএনএন-এর হোয়াইট হাউস করেসপন্ডেন্ট জিম অ্যাকোস্টা এই সব নিয়মের ধার ধারেননি। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা। বাহন বিষয়ে সতর্কতা প্রয়োজন। সন্তানের বিদ্যা-শিক্ষায় অগ্রগতি বিষয়ে সংশয় বৃদ্ধি। আধ্যাত্মিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৯৩: হুগলি নদীতে পৌঁছালেন ব্যাপ্তিস্ত মিশনারি মিশনের অন্যতম প্রতিষ্ঠাতা উইলিয়াম কেরি
১৮৬১: কানাডায় টরন্টো বিশ্ববিদ্যালয়ের মাঠে সরকারিভাবে নথিভুক্ত প্রথম ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়
১৮৭৭: ‘সারে জাহাঁ সে আচ্ছা’র রচয়িতা মহম্মদ ইকবালের জন্ম
১৯৬০: জার্মান ফুটবলার আন্দ্রে ব্রেহমের জন্ম
১৯৭৪: ইতালির ফুটবলার আলেকজান্দ্রো দেল পিয়েরোর জন্ম
১৯৮৯: বার্লিন দেওয়ালের পতন
২০০৫: ভারতের দশম রাষ্ট্রপতি কে আর নারায়ণনের মৃত্যু
২০১১: নোবেল পুরস্কার জয়ী হরগোবিন্দ খুরানার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ৯৩.৬০ টাকা ৯৬.৯৩ টাকা
ইউরো ৮১.৭০ টাকা ৮৪.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  November, 2018

দিন পঞ্জিকা

২৩ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া ৩৮/৪৮ রাত্রি ঘ ৯/২০। নক্ষত্র-অনুরাধা ৩৬/৫৩ রাত্রি ঘ ৮/৩৫, সূ উ ৫/৪৯/১২, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে।
২২ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া রাত্রি ঘ ৯/১৩/৫৭। অনুরাধানক্ষত্র রাত্রি ঘ ৯/২২/৫৭। সূ উ ৫/৪৯/১১, অ ৪/৫১/১৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩/২০ মধ্যে ও ঘ ৭/১৭/২৮ থেকে ঘ ৯/২৯/৪৫ মধ্যে ও ১১/৪২/২৯ থেকে ২/৩৮/৫৩ মধ্যে ও ৩/২৩/২ থেকে ৪/৫১/১৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩/১০ থেকে ঘ ৯/১০/৩৬ মধ্যে ও ১১/৪৬/১১ থেকে ৩/১৩/৩৭ মধ্যে ও ৪/৫/২৮ থেকে ৫/৪৯/৫০ মধ্যে। বারবেলা ৮/৩৪/৪৩ থেকে ৯/৫৭/২৯ মধ্যে, কালবেলা ৯/৫৭/২৯ থেকে ঘ ১১/২০/১৫ মধ্যে, কালরাত্রি ৮/৫/৪৭ থেকে ঘ ৯/৪৩/১ মধ্যে। আজ ভ্রাতৃদ্বিতীয়া।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত পুলিস 
সল্টলেক করুণাময়ীতে গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত হলেন দুই ...বিশদ

04:59:28 PM

৭৯ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:52:11 PM

চায়না ওপেনে হার কিদাম্বি শ্রীকান্তের 

03:34:00 PM

১৭ নভেম্বর মালদ্বীপের প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

03:29:00 PM

মুর্শিদাবাদে প্রৌঢ়কে পিটিয়ে মারার ঘটনায় গ্রেপ্তার ২ 
বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের গোদাপাড়া গ্রামে এক প্রৌঢ়কে পিটিয়ে মারার অভিযোগে ...বিশদ

03:25:00 PM

মুর্শিদাবাদের শেরপুর মোড়ে দেড় কুইন্টাল গাঁজা সহ গ্রেপ্তার ৪ 
বৃহস্পতিবার রাতে খড়গ্রাম থানার শেরপুর মোড়ে প্রায় দেড় কুইন্টাল গাঁজা ...বিশদ

03:21:00 PM

Loading...
Loading...