কলকাতা
 
 

 নিরঞ্জনের মুহুর্তে কালী প্রতিমা। কলকাতায় তোলা অতূণ বন্দ্যোপাধ্যায়ের ছবি

 মধ্যমগ্রামে পরকীয়ার জেরে
নৃশংস খুন যুবক, ধৃত দম্পতি
অন্যত্র মিলল কাটা মাথা ও পা

বিএনএ, বারাসত: গলা থেকে মুণ্ড আলাদা করে দেওয়া হয়েছিল। হাঁটুর তলা থেকে দু’টি পা’ও কেটে ফেলা হয়। এমনকী, কেটে দেওয়া হয় দুই হাতের শিরাও। মধ্যমগ্রামে পরকীয়া সম্পর্কের জেরে স্ত্রীর ‘প্রেমিক’কে এমনই নৃশংসভাবে খুন করল স্বামী।
বিশদ
মেয়ের সঙ্গে বাজি পোড়ানো হল না
দমদমে শ্বশুর বাড়িতে এসে অস্বাভাবিক মৃত্যু হল যুবকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেয়ের সঙ্গে বাজি পোড়াবেন বলে কালীপুজোর রাতে দমদমের বেদিয়াপাড়ায় শ্বশুরবাড়ি এসেছিলেন সুশান্ত গুহ ওরফে আলবুচি। কিন্তু শ্বশুরবাড়িতেই কালীপুজোর ভোররাতে অস্বাভাবিক মৃত্যু হল তাঁর। জামাইয়ের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল।
বিশদ

08th  November, 2018
  লুটপাটে বাধা দেওয়ায় বৃদ্ধাকে শ্বাসরোধ করে খুন

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রাতের অন্ধকারে লুটপাটে বাধা দেওয়ায় এক বৃদ্ধাকে শ্বাসরোধ করে খুন করল দুষ্কৃতীরা। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে বাগনান থানার দিলদা গ্রামে। মৃতার নাম সুষমা আদক (৮৭)। দুষ্কৃতীরা বৃদ্ধার সোনার গয়না নেওয়া ছাড়াও আলমারি ভেঙে জিনিসপত্র নিয়ে চম্পট দেয়।
বিশদ

08th  November, 2018
অন্যবারের তুলনায় কমেছে: পুলিস
কালীপুজোর রাতে হাওড়ায় দেদার ফাটল শব্দবাজি

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: শব্দবাজি ব্যবহার করলে পুলিস কঠোর ব্যবস্থা নেবে বলে হাওড়া সিটি পুলিসের পক্ষ থেকে শহরে ব্যাপক প্রচার চালানো হয়েছিল। বেআইনিভাবে বাজি বিক্রি রুখতে শহরের তিন প্রান্তে তিনটি বাজিবাজারও করা হয়েছিল। কিন্তু পুলিস ও প্রশাসনের এই প্রচার বৃথাই গেল।
বিশদ

08th  November, 2018
Loading...
বৃষ্টির আশঙ্কায় সকাল থেকেই পাণ্ডুয়ার মণ্ডপে ভিড় দর্শনার্থীদের

 বিএনএ, চুঁচুড়া: নিম্নচাপের জেরে বুধবার সকাল থেকেই আকাশ মেঘলা ছিল। যে কোনও সময়ে বৃষ্টি নামলে ঠাকুর দেখা পণ্ড হওয়ার আশঙ্কায় সকাল থেকেই পাণ্ডুয়ার মণ্ডপে মণ্ডপে ভিড় জমান দর্শনার্থীরা। দুপুরের পর ভিড় আরও বাড়তে শুরু করে।
বিশদ

08th  November, 2018
বেলা গড়াতেই হাওড়ার বড় পুজো দেখতে মানুষের ঢল

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার রাতেই ভিড় উপচে পড়েছিল বিভিন্ন পুজোমণ্ডপে। বুধবার বেলা বাড়তেই সেই ভিড় চোখে পড়ল বিভিন্ন মণ্ডপে। হাওড়া শহর তো বটেই, গ্রামাঞ্চলের পুজোতেও বুধবার ভিড় চোখে পড়েছে। অনেকেই বলেছেন, মঙ্গলবার অনেকের বাড়িতেই পুজো ছিল বা পাড়ার পুজোমণ্ডপে পুজো দিয়েছেন।
বিশদ

08th  November, 2018
Loading...
মুখোপাধ্যায় বাড়ির ৩০০ বছরের পুজোয়
রীতি মেনে এখনও ২৫টি
পদের ভোগ দেওয়া হয়

 বিএনএ, চুঁচুড়া: কালীপুজো মানেই হরেকরকমের খিচুড়ি, পায়েস আর মাছের বিভিন্ন পদের রান্নার রেওয়াজ দেখা যায় প্রাচীন বাড়ির পুজোগুলিতে। কিন্তু প্রায় ৩০০ বছরের পুরনো পাণ্ডুয়ার ক্ষীরকুণ্ডি গ্রামের ব্রাহ্মণ পাড়ার মুখোপাধ্যায় বাড়িতে পুরনো রীতি মেনে কয়েতবেল মাখা ও ময়দার রুটি মহাভোগ হিসেবে মাকে দেওয়া হয়।
বিশদ

08th  November, 2018
উল্টোডাঙা উড়ালপুলে অটো উল্টে মৃত আরোহী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার উল্টোডাঙা উড়ালপুলে অটো দুর্ঘটনায় মৃত্যু হল এক যাত্রীর। উড়ালপুল থেকে লেকটাউনের দিকে নামার আগে বেপরোয়া চালক নিয়ন্ত্রণ হারিয়ে রেলিংয়ে ধাক্কা মারলে উল্টে যায় অটোটি। বুধবার বেলা ২টো ১৫ নাগাদ ওই ঘটনা ঘটে। বিশদ

08th  November, 2018
আরও কড়া আইন প্রণয়নের দাবি
কালীপুজোর রাতে শব্দবাজি তাণ্ডব
চালালেও দর্শকের ভূমিকায় পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সেবার কালীপুজোর রাতে নিষিদ্ধ শব্দবাজি ফাটানোর অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন কলকাতার এক নামী ইংরেজি মাধ্যম স্কুলের রেক্টর। সময়টা ছিল ২০০৭ সাল। বেলেঘাটা থানার তৎকালীন ওসি তাপস গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে পুলিস বাহিনী সেদিন বাইপাস সংলগ্ন এক অভিজাত আবাসনে কার্যত জোর করে ঢুকে তাঁকে গ্রেপ্তার করার সাহস দেখিয়েছিলেন।
বিশদ

08th  November, 2018
সিঁথিতে শব্দবাজি ফাটানো বন্ধ
করতে গিয়ে ঝামেলার মুখে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার রাতে বাজি ফাটানো নিয়ে সিঁথিতে পর পর দু’জায়গায় ঝামেলা হল। কালীপুজোর রাতে রামলীলা বাগান এলাকার বি টি রোডের উপরে এবং গৌরসুন্দর শেঠ লেনে, শব্দবাজি ফাটানো বন্ধ করতে গিয়ে সিঁথি থানার পুলিসকে ঝামেলার মুখে পড়তে হল।
বিশদ

08th  November, 2018
  শেষ ল্যাপে সিঁথিকে টপকে বায়ু দূষণে শীর্ষে হাওড়া

 রাহুল দত্ত, কলকাতা: হাওড়া শহর বনাম সিঁথি এলাকা। এটা কোনও ক্রিকেট বা ফুটবল ম্যাচ নয়। কালীপুজোর রাতে বায়ু দূষণে কে কাকে টক্কর দেবে, তা নিয়ে মঙ্গলবার সারারাত সেয়ানে সেয়ানে লড়াই চলল এই দুই এলাকার। শেষ পর্যন্ত সিঁথিকে অনেকটা পিছনে ফেলে দিয়ে রাজ্যের সর্বাধিক বায়ু দূষণের রেকর্ড গড়ল হাওড়া শহর।
বিশদ

08th  November, 2018
  উৎসবের জেরে রাস্তায় কম বাস-ট্যাক্সি, ভোগান্তি যাত্রীদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎসবের জেরে ব্যাপক হারে কমল বাস-ট্যাক্সির সংখ্যা। শহর-শহরতলি তো বটেই, বিভিন্ন জেলাতেও একই ছবি ধরা পড়েছে। কালীপুজো-দেওয়ালিতে বহু প্রতিষ্ঠানে ছুটি থাকলেও, বিভিন্ন সংস্থার দপ্তর, বাজার খোলা ছিল বুধবার।
বিশদ

08th  November, 2018
এনআরএস
দু’মাস ধরে দামি মেশিন খারাপ করার চেষ্টা চলেছে, আজ বৈঠকে দুই স্বাস্থ্য অধিকর্তা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গরিব ক্যান্সার রোগীদের নিখরচায় অত্যাধুনিক পরিষেবা দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে বসানো রেডিওথেরাপি (লাইন্যাক) মেশিন দু’টি যাতে চালু না করা যায়, সেজন্য প্রায় দু’মাস ধরে নানা ধরনের অন্তর্ঘাতমূলক কাজকর্ম চলছে।
বিশদ

08th  November, 2018
২০১৩-১৪ থেকে ২০১৫-১৬ অর্থবর্ষে
বহুতল নির্মাণে অবাধে অনুমতি, নিকাশি উন্নয়নে অর্থ আদায়ে ব্যর্থ হল কলকাতা পুরসভা, রিপোর্ট সিএজির

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: শহরে একের পর এক বহুতল তৈরির অনুমতি দিয়েছে কলকাতা পুরসভা। আবার বেআইনি তল ‘আইনি’ করতেও পুর আইনে সংশোধনী আনা হয়েছে। কিন্তু এই বহুতল নির্মাণের নকশা অনুমোদনের সঙ্গে সেখানকার নিকাশির উন্নয়নের জন্য যে অর্থ আদায়ের প্রয়োজন, তা গত তিনটি আর্থিক বর্ষে ঠিকভাবে করতে ব্যর্থ হয়েছে কলকাতা পুরসভা।
বিশদ

08th  November, 2018
উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী
মিলল সেফটি সার্টিফিকেট, খুব শীঘ্রই খুলে যাবে কলকাতা গেট

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: নিউটাউনে নবনির্মিত ‘কলকাতা গেট’-এর সেফটি সার্টিফিকেট হাতে পেল হিডকো। আর কয়েকদিন পরেই এর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে নিরাপত্তার স্বার্থেই কলকাতা গেটে একসঙ্গে ১০০ জনের বেশি ওঠার অনুমতি দেবে না হিডকো।
বিশদ

08th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে অতিরিক্ত রিচার্জ ভ্যালুর বাড়তি সুবিধা প্রদান, অন্যদিকে এই ব্যবস্থায় জোনের একেবারে প্রান্তিক জায়গাগুলিকেও যুক্ত করায় দক্ষিণ-পূর্ব রেলে অসংরক্ষিত টিকিট বিক্রির ক্ষেত্রে মোবাইল টিকেটিং ব্যবস্থার জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। ...

 নিজস্ব প্রতিবেদন: চ্যাম্পিয়ন্স লিগে টানা ৬টি ম্যাচ পরে তিনি গোল পেলেন। এই পর্বে মোট ২০টি শট বিপক্ষের গোল লক্ষ্য করে নিয়েও তিনি ছিলেন অভুক্ত। দীর্ঘ ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দেশের সংবাদমাধ্যমের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের সম্পর্ক বরাবরই অম্ল-মধুর। হোয়াইট হাউসের কোনও সাংবাদিক সম্মেলনে প্রেসিডেন্টকে ঘুরিয়ে প্রশ্ন করার উপর ‘অলিক্ষিত নিষেধাজ্ঞা’ জারি থাকে সবসময়। কিন্তু, সিএনএন-এর হোয়াইট হাউস করেসপন্ডেন্ট জিম অ্যাকোস্টা এই সব নিয়মের ধার ধারেননি। ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দীপাবলি উপলক্ষে শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, এই আলোর উৎসব ভারত-মার্কিন বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বন্ধনকে প্রতিফলিত করতে এক বিশেষ সুযোগ এনে দেবে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা। বাহন বিষয়ে সতর্কতা প্রয়োজন। সন্তানের বিদ্যা-শিক্ষায় অগ্রগতি বিষয়ে সংশয় বৃদ্ধি। আধ্যাত্মিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৯৩: হুগলি নদীতে পৌঁছালেন ব্যাপ্তিস্ত মিশনারি মিশনের অন্যতম প্রতিষ্ঠাতা উইলিয়াম কেরি
১৮৬১: কানাডায় টরন্টো বিশ্ববিদ্যালয়ের মাঠে সরকারিভাবে নথিভুক্ত প্রথম ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়
১৮৭৭: ‘সারে জাহাঁ সে আচ্ছা’র রচয়িতা মহম্মদ ইকবালের জন্ম
১৯৬০: জার্মান ফুটবলার আন্দ্রে ব্রেহমের জন্ম
১৯৭৪: ইতালির ফুটবলার আলেকজান্দ্রো দেল পিয়েরোর জন্ম
১৯৮৯: বার্লিন দেওয়ালের পতন
২০০৫: ভারতের দশম রাষ্ট্রপতি কে আর নারায়ণনের মৃত্যু
২০১১: নোবেল পুরস্কার জয়ী হরগোবিন্দ খুরানার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ৯৩.৬০ টাকা ৯৬.৯৩ টাকা
ইউরো ৮১.৭০ টাকা ৮৪.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  November, 2018

দিন পঞ্জিকা

২৩ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া ৩৮/৪৮ রাত্রি ঘ ৯/২০। নক্ষত্র-অনুরাধা ৩৬/৫৩ রাত্রি ঘ ৮/৩৫, সূ উ ৫/৪৯/১২, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে।
২২ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া রাত্রি ঘ ৯/১৩/৫৭। অনুরাধানক্ষত্র রাত্রি ঘ ৯/২২/৫৭। সূ উ ৫/৪৯/১১, অ ৪/৫১/১৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩/২০ মধ্যে ও ঘ ৭/১৭/২৮ থেকে ঘ ৯/২৯/৪৫ মধ্যে ও ১১/৪২/২৯ থেকে ২/৩৮/৫৩ মধ্যে ও ৩/২৩/২ থেকে ৪/৫১/১৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩/১০ থেকে ঘ ৯/১০/৩৬ মধ্যে ও ১১/৪৬/১১ থেকে ৩/১৩/৩৭ মধ্যে ও ৪/৫/২৮ থেকে ৫/৪৯/৫০ মধ্যে। বারবেলা ৮/৩৪/৪৩ থেকে ৯/৫৭/২৯ মধ্যে, কালবেলা ৯/৫৭/২৯ থেকে ঘ ১১/২০/১৫ মধ্যে, কালরাত্রি ৮/৫/৪৭ থেকে ঘ ৯/৪৩/১ মধ্যে। আজ ভ্রাতৃদ্বিতীয়া।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত পুলিস 
সল্টলেক করুণাময়ীতে গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত হলেন দুই ...বিশদ

04:59:28 PM

৭৯ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:52:11 PM

চায়না ওপেনে হার কিদাম্বি শ্রীকান্তের 

03:34:00 PM

১৭ নভেম্বর মালদ্বীপের প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

03:29:00 PM

মুর্শিদাবাদে প্রৌঢ়কে পিটিয়ে মারার ঘটনায় গ্রেপ্তার ২ 
বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের গোদাপাড়া গ্রামে এক প্রৌঢ়কে পিটিয়ে মারার অভিযোগে ...বিশদ

03:25:00 PM

মুর্শিদাবাদের শেরপুর মোড়ে দেড় কুইন্টাল গাঁজা সহ গ্রেপ্তার ৪ 
বৃহস্পতিবার রাতে খড়গ্রাম থানার শেরপুর মোড়ে প্রায় দেড় কুইন্টাল গাঁজা ...বিশদ

03:21:00 PM

Loading...
Loading...