কলকাতা
 
 

 নিরঞ্জনের মুহুর্তে কালী প্রতিমা। কলকাতায় তোলা অতূণ বন্দ্যোপাধ্যায়ের ছবি

হাওড়া-উলুবেড়িয়ায় পুজোর রাতে উপচে পড়েছে ভিড়, যান নিয়ন্ত্রণে পুলিস

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: দীপান্বিতা রাতে জমজমাট হওড়া শহর। মূলত দক্ষিণ হাওড়ায় বেশ কয়েকটি বড় পুজো হয়। এছাড়াও কদমতলা এলাকায় কয়েকটি বড় পুজোর আয়োজন হয়। প্রতিটি পুজো মণ্ডপেই ভিড় উপচে পড়েছে। যানজট এড়াতে এদিন বেলা ১২টার পরই শহরের মূল রাস্তাগুলিতে টোটো চলাচল নিয়ন্ত্রণ করেছে পুলিস।
বিশদ
সূর্য ডুবতেই তাণ্ডব শব্দবাজির
সুপ্রিম কোর্টের নির্দেশকে বুড়ো আঙুল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘থানা ফোন ধরছে না। আর থানাতে ফোন করতেও ভয় লাগে, হয়তো আমাদেরই তুলে নিয়ে যাবে।’— বেহালার সরশুনা এলাকার এক বাসিন্দার এমনটাই দাবি। তাঁর বক্তব্য, এ’বছর সুপ্রিম কোর্ট বাজি ফাটানোর সময়সীমা বেঁধে দিয়েছিল। সংবাদমাধ্যমেও যা বলা হচ্ছিল, তাতে মনে হয়েছিল অন্যথা হলে পুলিসও কড়া হাতে ব্যবস্থা নেবে। কিন্তু মঙ্গলবার, কালীপুজোর দিন সূর্যাস্তের পরই সমস্ত ভুল ভেঙে গেল।
বিশদ

07th  November, 2018
বকেয়া পুরকর আদায়ে শহরে শুরু হচ্ছে জোরদার অভিযান

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: পুর কোষাগারে অর্থের মূল জোগানদার সম্পত্তি কর। অথচ কলকাতায় সেই সম্পত্তি কর আদায়ের পরিমাণ গত কয়েকটি আর্থিক বছরে খুব স্বস্তিদায়ক নয়। চলতি আর্থিক বছরে ঘাটতি কিছুটা পুষিয়ে এখনও পর্যন্ত কর আদায়ের পরিমাণ প্রায় সাড়ে ন’শতাংশ বৃদ্ধি পেয়েছে। কিন্তু তাতেও অখুশি পুর কর্তৃপক্ষ।
বিশদ

07th  November, 2018
দক্ষিণ বিষ্ণুপুর মহাশ্মশানের জাগ্রত কালীর পুজোতে থাকে ১০৮টি আসল নরমুণ্ড

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মাটির তৈরি কালীমূর্তির গলায় ১০৮টি নরমুণ্ডর মালা দেখা যায়। এগুলি মাটির তৈরি। কিন্তু দক্ষিণ বিষ্ণুপুর মহাশ্মশানের জাগ্রত কালী মায়ের পুজো হয়ে থাকে ১০৮টি আসল নরমুণ্ড নিয়ে। এখানে প্রতিমার ঠিক পিছনে পর পর সাজানো রয়েছে ১০৮টি নরমুণ্ড। এখানে মা কালীর মূর্তি সিমেন্টের তৈরি।
বিশদ

07th  November, 2018
Loading...
 উলুবেড়িয়ায় তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক বোমাবাজি, জখম ৫

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার ভোরে উলুবেড়িয়া উত্তর বিধানসভার চন্দ্রপুরে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে বোমাবাজি হয়। তাতে পাঁচজন জখম হয়েছেন। তাঁদের প্রথমে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে ও পরে সেখান থেকে কলকাতার এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। 
বিশদ

07th  November, 2018
 বাগুইআটিতে দোকানদারকে মারধরের অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগুইআটিতে দোকানদারকে মারধর করার অভিযোগ উঠল। বাগুইআটির জগৎপুরের নেতাজিপল্লির বাসিন্দা কার্তিকচন্দ্র সাহাকে মারধর করা হয়। ঘটনায় জখম কার্তিকবাবুর চিকিৎসা হয় দেশবন্ধুনগর হাসপাতালে। 
বিশদ

07th  November, 2018
Loading...
রবীন্দ্র মুক্ত বিদ্যালয় সংসদের মাধ্যমিকে এবার ২৫ পেলেই পাশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবীন্দ্র মুক্ত বিদ্যালয় সংসদে মাধ্যমিক পরীক্ষায় পাশের নম্বর কমতে চলেছে। ঠিক হয়েছে, ৩৪ থেকে তা কমিয়ে ২৫ করা হবে। অর্থাৎ এবার কোনও বিষয়ে ২৫ পেলেই পাশ। আগামী জুন মাসে যাঁরা এই পরীক্ষায় বসবেন, তাঁদের ক্ষেত্রে এই নির্দেশ কার্যকর হবে।
বিশদ

07th  November, 2018
 ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ, গ্রেপ্তার শিক্ষক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগুইআটি থানা এলাকায় এক কোচিং সেন্টারে ছাত্রীকে একা পেয়ে শ্লীলতাহানি করার অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে। অভিযুক্ত শিক্ষককে স্থানীয়রা ডেকে পাঠিয়ে পুলিসের হাতে তুলে দেন। গ্রেপ্তার করা হয়েছে দমদমের বাসিন্দা অভিযুক্ত শিক্ষককে। 
বিশদ

07th  November, 2018
বাইরের জিনিস নিয়ে ঢুকতে বাধা, আলিপুর জেলে বন্দিদের ক্ষোভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাইরে থেকে কিছু জিনিসপত্র ভিতরে ঢুকতে বাধা দেওয়ায় আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগারে বন্দিদের একাংশ মঙ্গলবার কালীপুজোয় অংশ না নেওয়ার হুমকি দেয় বলে অভিযোগ। এনিয়ে জেল চত্বরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে জেলের কর্তারা বন্দিদের সঙ্গে আলোচনায় বসেন।
বিশদ

07th  November, 2018
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ, দোকান ও নার্সিংহোমে ভাঙচুর

 বিএনএ, চুঁচুড়া: তৃণমূলের গোষ্ঠী কোন্দলের জেরে সোমবার রাতে মারপিট ও ভাঙচুরের ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়াল জাঙ্গিপাড়ার কোতলপুর এলাকায়। একটি হার্ডওয়ারের দোকান ও একটি নার্সংহোমে ভাঙচুর হয়। অভিযোগ, শাসক দলের জেলা পরিষদের সদস্য সেখ আব্দুল জব্বারের অনুগামীরা এই কাজ করেছে।
বিশদ

07th  November, 2018
ঠিকা কর্মচারীর হাতে প্রতারিত হিন্দুস্থান স্টিলওয়ার্ক কনস্ট্রাকশন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংস্থারই দুই ঠিকা কর্মচারীর হাতে প্রতারিত হল দেশের অন্যতম রাষ্ট্রায়ত্ত সংস্থা হিন্দুস্থান স্টিলওয়ার্ক কনস্ট্রাকশন। এতে সংস্থার প্রায় ২৮ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে অভিযোগ। সংস্থার জেনারেল ম্যানেজার (বি ডি) ৫ নভেম্বর লিখিত অভিযোগ দায়ের করেছেন হেস্টিংস থানায়। 
বিশদ

07th  November, 2018
ফুলবাগানে ক্লাবে ভাঙচুর, উত্তেজনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’পক্ষের গোলমালকে ঘিরে উত্তপ্ত হল ফুলবাগানের এস কে দাঁ লেন। এই ঘটনায় আহত হলেন শঙ্কর রায় সহ স্থানীয় কয়েকজন যুবক। সবাইকেই প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। রবিবার রাতে এই ঘটনাটি ঘটে। ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে ফুলবাগান থানার পুলিস।
বিশদ

07th  November, 2018
 দুটি ‘থার্মাল ইমেজিং’ ক্যামেরা কিনতে চলেছে লালবাজার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুলিস ‘থার্মাল ইমেজিং’ ক্যামেরা কিনতে চলেছে। পুজোর মুখে, গত ২৮ সেপ্টেম্বর এই সংক্রান্ত প্রায় ১.৬০ কোটি টাকার টেন্ডার নোটিসে বলা হয়েছে, আপাতত দুটি ‘থার্মাল ইমেজিং’ ক্যামেরা কিনতে চায় লালবাজার।
বিশদ

07th  November, 2018
লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একটি কোম্পানির আধিকারিকের মেল হ্যাক করে নির্দিষ্ট অ্যাকাউন্টে টাকা পাঠানোর কথা বলে লক্ষাধিক টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠল সেক্টর ফাইভে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই কোম্পানি কাউকে টাকা দেওয়ার আগে ওই ব্যাঙ্কে মেল পাঠিয়ে জানিয়ে দেয় ওই অ্যাকাউন্টে টাকা পাঠাতে হবে।
বিশদ

07th  November, 2018
সবচেয়ে বড় উৎসব কালীপুজোয় মেতে উঠেছে সমগ্র দমদম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোকেই দমদমের সবচেয়ে বড় উৎসব বলে মনে করেন স্থানীয়দের অনেকেই। দীর্ঘ দিন ধরেই এটা হয়ে আসছে। তাই প্রতিবারই কালীপুজো ঘিরে দমদম এলাকায় থাকে নানা আকর্ষণ। আলোর খেলায় সেজে ওঠে দমদম রোড সহ পাড়ার গলি রাস্তা। কালীপুজোর সন্ধেতেই মায়াবি আলোয় ভাসল দমদম।
বিশদ

07th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দীপাবলি উপলক্ষে শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, এই আলোর উৎসব ভারত-মার্কিন বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বন্ধনকে প্রতিফলিত করতে এক বিশেষ সুযোগ এনে দেবে। ...

  সংবাদদাতা, কান্দি: বুধবার গভীর রাতে বড়ঞা থানার কুলি গ্রামে ভস্মীভূত হয় ছ’টি দোকান। খবর পেয়ে কান্দি থেকে দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে আগুন নেভায়। এই ...

 নিজস্ব প্রতিবেদন: চ্যাম্পিয়ন্স লিগে টানা ৬টি ম্যাচ পরে তিনি গোল পেলেন। এই পর্বে মোট ২০টি শট বিপক্ষের গোল লক্ষ্য করে নিয়েও তিনি ছিলেন অভুক্ত। দীর্ঘ ...

বিএনএ, জলপাইগুড়ি: লোকসভা ভোটের মুখে জলপাইগুড়িতে বিজেপির গোষ্ঠীকোন্দল তীব্র হয়ে উঠেছে। দলের জেলা সভাপতিকে সরানোর দাবিতে দলের একাংশের ক্ষোভ-বিক্ষোভের মধ্যেই এসটি-এসসি সেলের জেলা সভাপতি বদল নিয়ে দলে জোর চর্চা ছড়িয়েছে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা। বাহন বিষয়ে সতর্কতা প্রয়োজন। সন্তানের বিদ্যা-শিক্ষায় অগ্রগতি বিষয়ে সংশয় বৃদ্ধি। আধ্যাত্মিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৯৩: হুগলি নদীতে পৌঁছালেন ব্যাপ্তিস্ত মিশনারি মিশনের অন্যতম প্রতিষ্ঠাতা উইলিয়াম কেরি
১৮৬১: কানাডায় টরন্টো বিশ্ববিদ্যালয়ের মাঠে সরকারিভাবে নথিভুক্ত প্রথম ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়
১৮৭৭: ‘সারে জাহাঁ সে আচ্ছা’র রচয়িতা মহম্মদ ইকবালের জন্ম
১৯৬০: জার্মান ফুটবলার আন্দ্রে ব্রেহমের জন্ম
১৯৭৪: ইতালির ফুটবলার আলেকজান্দ্রো দেল পিয়েরোর জন্ম
১৯৮৯: বার্লিন দেওয়ালের পতন
২০০৫: ভারতের দশম রাষ্ট্রপতি কে আর নারায়ণনের মৃত্যু
২০১১: নোবেল পুরস্কার জয়ী হরগোবিন্দ খুরানার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ৯৩.৬০ টাকা ৯৬.৯৩ টাকা
ইউরো ৮১.৭০ টাকা ৮৪.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  November, 2018

দিন পঞ্জিকা

২৩ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া ৩৮/৪৮ রাত্রি ঘ ৯/২০। নক্ষত্র-অনুরাধা ৩৬/৫৩ রাত্রি ঘ ৮/৩৫, সূ উ ৫/৪৯/১২, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে।
২২ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া রাত্রি ঘ ৯/১৩/৫৭। অনুরাধানক্ষত্র রাত্রি ঘ ৯/২২/৫৭। সূ উ ৫/৪৯/১১, অ ৪/৫১/১৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩/২০ মধ্যে ও ঘ ৭/১৭/২৮ থেকে ঘ ৯/২৯/৪৫ মধ্যে ও ১১/৪২/২৯ থেকে ২/৩৮/৫৩ মধ্যে ও ৩/২৩/২ থেকে ৪/৫১/১৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩/১০ থেকে ঘ ৯/১০/৩৬ মধ্যে ও ১১/৪৬/১১ থেকে ৩/১৩/৩৭ মধ্যে ও ৪/৫/২৮ থেকে ৫/৪৯/৫০ মধ্যে। বারবেলা ৮/৩৪/৪৩ থেকে ৯/৫৭/২৯ মধ্যে, কালবেলা ৯/৫৭/২৯ থেকে ঘ ১১/২০/১৫ মধ্যে, কালরাত্রি ৮/৫/৪৭ থেকে ঘ ৯/৪৩/১ মধ্যে। আজ ভ্রাতৃদ্বিতীয়া।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত পুলিস 
সল্টলেক করুণাময়ীতে গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত হলেন দুই ...বিশদ

04:59:28 PM

৭৯ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:52:11 PM

চায়না ওপেনে হার কিদাম্বি শ্রীকান্তের 

03:34:00 PM

১৭ নভেম্বর মালদ্বীপের প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

03:29:00 PM

মুর্শিদাবাদে প্রৌঢ়কে পিটিয়ে মারার ঘটনায় গ্রেপ্তার ২ 
বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের গোদাপাড়া গ্রামে এক প্রৌঢ়কে পিটিয়ে মারার অভিযোগে ...বিশদ

03:25:00 PM

মুর্শিদাবাদের শেরপুর মোড়ে দেড় কুইন্টাল গাঁজা সহ গ্রেপ্তার ৪ 
বৃহস্পতিবার রাতে খড়গ্রাম থানার শেরপুর মোড়ে প্রায় দেড় কুইন্টাল গাঁজা ...বিশদ

03:21:00 PM

Loading...
Loading...