Bartaman Patrika
কলকাতা
 

হাওড়া কোর্ট কাণ্ড
আদালতে হামলা: অভিযুক্ত সাত পুলিসকর্তাকে ‘ক্লোজ’ করার নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিচারব্যবস্থা আক্রান্ত। হাওড়া আদালতে পুলিসি হামলাকে ‘অভূতপূর্ব ঘটনা’ বলে উল্লেখ করে বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ এমনই অভিমত দিল। বেঞ্চ মনে করে, ওই ঘটনার জেরে বিচারব্যবস্থার পবিত্রতা ও সার্বভৌম ক্ষমতা ক্ষতিগ্রস্ত হয়েছে।
বিশদ
 দক্ষিণ শিয়ালদহ রোডের নয়া নাম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ শিয়ালদহ রোডের নয়া নামকরণের সিদ্ধান্ত হল কলকাতা পুরসভার মেয়র পরিষদের বৈঠকে। নির্বাচনের পর প্রথম মেয়র পরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

23rd  May, 2019
 বেলেঘাটায় দুষ্কৃতীদের হুমকির মুখে ব্যবসায়ী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফ্ল্যাটের গেট আটকে ফুটপাতের উপরে বেশ কয়েকটি গুমটি তৈরির প্রতিবাদ করায় হুমকির মুখে পড়লেন এক ব্যবসায়ী। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে বেলেঘাটা আইডি হাসপাতালের কাছে। পুলিস জানিয়েছে, ব্যবসায়ীর নাম মণীশ মারোদিয়া।
বিশদ

23rd  May, 2019
 রানিয়ায় নয়া স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিনালায় দূষণমুক্ত জল ফেলার নির্দেশ রয়েছে। ঠিকও হয়েছিল, পরিশোধন প্রকল্প বা স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট (এসটিপি) তৈরি করে নিকাশির দূষিত জল শোধন করে টালিনালায় ফেলা হবে। আদিগঙ্গা বা টালিনালার পার্শ্ববর্তী একাধিক জমি ইতিমধ্যেই হাতে পেয়েছে পুর প্রশাসন।
বিশদ

23rd  May, 2019
 ব্যাঙ্কের নম্বর খুঁজতে গিয়ে প্রতারণার শিকার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গুগলে ব্যাঙ্কের নম্বর খুঁজতে গিয়ে পাওয়া নম্বরে ফোন করে প্রতারণার শিকার হয়ে ৫০ হাজার টাকা খোয়ালেন ডানকুনির বাসিন্দা সুবীরকুমার ভদ্র নামে এক ব্যক্তি। পুলিস সূত্রে জানা গিয়েছে, পাশবই আপডেট করার জন্য গুগলে ব্যাঙ্কের নম্বর খুঁজেছিলেন তিনি।
বিশদ

23rd  May, 2019
 জুন মাসে চালু পিজি’র ট্রমা সেন্টার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জুন মাসে চালু হচ্ছে পিজি হাসপাতালের বহু প্রতীক্ষিত ট্রমা সেন্টার। অত্যাধুনিক যন্ত্রপাতি, অপারেশন থিয়েটার, শয্যা, আশঙ্কাজনক রোগীদের ইউনিট ইত্যাদিতে সজ্জিত ট্রমা সেন্ট্রারটি চালু হলে দুর্ঘটনাগ্রস্ত মানুষজনের চিকিৎসা পরিষেবায় আমূল পরিবর্তন আসবে বলে আশাবাদী রাজ্য।
বিশদ

23rd  May, 2019
ভাটপাড়ায় অশান্তি অব্যাহত,
অবরোধ, ট্রেন লক্ষ্য করে বোমা

 বিএনএ, বারাকপুর ও বারাসত: নির্বাচন কমিশনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করার পরও ভাটপাড়ার পরিস্থিতি বদলায়নি। শান্তি ফেরা তো দূরের কথা, সোমবার রাতেও ভাটপাড়ার বিভিন্ন এলাকায় ব্যাপক বোমাবাজি হয়েছে। বাড়ি ভাঙচুর, লুটপাটের ঘটনা ঘটেছে। বহু মানুষ ঘরছাড়া হয়েছেন।
বিশদ

22nd  May, 2019
কিউআর কোড স্ক্যান করলেই খুলে যাবে গেট
ইস্ট-ওয়েস্ট মেট্রোর শুরু থেকেই
থাকবে অ্যাপভিত্তিক টিকিট ব্যবস্থা

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া সংগ্রহে পুরনো ব্যবস্থার সঙ্গে প্রথম থেকেই থাকবে হাল ফ্যাশনের অ্যাপভিত্তিক ‘মোবাইল টিকেটিং সিস্টেম’। ইস্ট-ওয়েস্ট মেট্রো তৈরির পর সেখানে পরিষেবা দেবে বর্তমান মেট্রো রেল কর্তৃপক্ষ। কিন্তু বর্তমান মেট্রোয় এই ব্যবস্থা না থাকলেও, ইস্ট-ওয়েস্ট মেট্রোর ক্ষেত্রে শুরু থেকেই তা চালুর প্রস্তুতি নিয়েছে কর্তৃপক্ষ।
বিশদ

22nd  May, 2019
 চুঁচুড়ায় ভাড়াবাড়িতে
যুবকের নলিকাটা দেহ উদ্ধার, পরিবারের
অভিযোগে সন্দেহের তালিকায় স্ত্রীও

বিএনএ, চুঁচুড়া: ভাড়াবাড়ির বাথরুম থেকে বুবাই ঘোষ (৩৬) নামে এক যুবকের গলার নলিকাটা দেহ উদ্ধার করল পুলিস। বাড়ির মালিকের কাছ থেকে খবর পেয়ে সোমবার রাতে চুঁচুড়ার সুজনবাগান এলাকা থেকে বুবাইয়ের দেহ উদ্ধার করে পুলিস। বাড়ি ছাড়ার আগের রাতেই যুবকের এই রহস্য মৃত্যুর ঘটনার কথা জানাজানি হতেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

22nd  May, 2019
সুন্দরবনের প্রত্যন্ত অঞ্চলের অন্তরা
জেলায় তৃতীয়, অষ্টমে সেমন্তী

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সুন্দরবন অঞ্চলের প্রত্যন্ত গ্রামের সংখ্যালঘু পরিবারের মেয়ে অন্তরা ওয়াসিমা জেলার মধ্যে তৃতীয় ও তার স্কুলে প্রথম স্থানে আসতে পারে, তা কাকদ্বীপ আদর্শ বিদ্যামন্দিরের প্রধান শিক্ষক থেকে সহ-শিক্ষক ও পড়ুয়ারা কেউ কল্পনাই করেনি।
বিশদ

22nd  May, 2019
হুগলির সুকল্প ও সৌম্যদীপ পঞ্চম ও দশম
স্থান পেয়ে জেলার মুখ উজ্জ্বল করল

 অরূপ ভট্টাচার্য ও অমিত চৌধুরী, চুঁচুড়া ও তারকেশ্বর: এবারের মাধ্যমিক পরীক্ষায় ৬৮৬ নম্বর পেয়ে রাজ্যে পঞ্চম হয়ে এলাকার সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন হুগলি কলিজিয়েট স্কুলের ছাত্র সুকল্প দে। ব্যান্ডেলের মানসপুর যোগাশ্রম পাড়ার বাসিন্দা সুকল্প চায় আগামী দিনে সে বিজ্ঞান বিভাগে পড়াশোনা করতে।
বিশদ

22nd  May, 2019
 মাধ্যমিকে ৯০ শতাংশের উপরে পাওয়া
দৃষ্টিহীন শুভদীপের ইচ্ছা গায়ক হওয়ার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জন্মেই দৃষ্টিহীন। প্রতিবন্ধকতা নিয়েই পড়াশোনা চালিয়েছে দুর্গাপুরের শুভদীপ মণ্ডল। গ্রামের পড়শিদের কাছ থেকে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন ব্লাইন্ড বয়েজ স্কুলের নাম শুনে বাবা আদিত্য মণ্ডল ছেলেকে দুর্গাপুর থেকে এখানে প্রথম শ্রেণীতে ভর্তি করেন। তারপর থেকে ধারাবাহিকভাবেই ফলাফল ভালো করেছে।
বিশদ

22nd  May, 2019
গয়েশপুরের সপ্তর্ষি সপ্তম হয়ে রীতিমতো তারকা,
খড়দহের সহেলির সাফল্যে খুশি এলাকায়

 বিএনএ, বারাকপুর: কল্যাণীর গয়েশপুর বেদিভবন রবিতীর্থ স্কুলের ছাত্র সপ্তর্ষি দত্ত রাজ্যের মধ্যে সপ্তম হয়ে এলাকার মুখ উজ্জ্বল করেছে। বড় হয়ে সে অঙ্ক নিয়ে গবেষণা করতে চায়। সপ্তর্ষির বাড়ি সগুনার ডেঙ্গুরপাড়া। তার বাবা সুভাষচন্দ্র দত্ত পেশায় ব্যবসায়ী।
বিশদ

22nd  May, 2019
মান রাখল যাদবপুর বিদ্যাপীঠের সোহম
পাশের হারে দ্বিতীয় হলেও মাধ্যমিকের
মেধা তালিকায় হতাশ করল কলকাতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকের মেধা তালিকায় ফের হতাশ করল কলকাতা। গতবারের মতো এবারও মেধা তালিকায় কলকাতা থেকে রয়েছে মাত্র একজন ছাত্র। ৬৮১ নম্বর পেয়ে যাদবপুর বিদ্যাপীঠের ছাত্র সোহম দাস দশম স্থান অধিকার করেছে।
বিশদ

22nd  May, 2019
  ভালো ফলের আশা থাকলেও ষষ্ঠ স্থান পাবে ভাবেনি আন্দুলের অঙ্কন

 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: মাধ্যমিকে প্রথম দশের মধ্যে থাকার আশা থাকলেও এতটা ভালো ফলের আশা করিনি, মঙ্গলবার সকালে আন্দুলের মৌড়ি রথতলার ভট্টাচার্যপাড়ায় নিজের বাড়িতে বসে এই কথা বলল এই বছরের মাধ্যমিক পরীক্ষার সম্ভাব্য ষষ্ঠ আন্দুল মহিয়াড়ি কুণ্ডু চৌধুরী ইনস্টিটিউশনের ছাত্র অঙ্কন চক্রবর্তী। অঙ্কনের প্রাপ্ত নম্বর ৬৮৫।
বিশদ

22nd  May, 2019

Pages: 12345

একনজরে
ভুবনেশ্বর, ২৪ মে (পিটিআই): পাঁচে পাঁচ। রেকর্ড গড়ে পরপর পাঁচবারের জন্য ওড়িশার ক্ষমতা নিজেদের দখলে রাখল বিজু জনতা দল (বিজেডি)। ১৪৭টি বিধানসভা আসনের মধ্যে ১১২টিতে ...

 নয়াদিল্লি ও মুম্বই, ২৪ মে (পিটিআই): মোদি-ঝড়ে দ্বিতীয় দিনেও চাঙ্গা শেয়ার বাজার। শুক্রবার ৬২৩ পয়েন্ট বেড়ে ৩৯ হাজার ৪৩৪.৭২ পয়েন্টে পৌঁছল বম্বে শেয়ার বাজার সূচক সেনসেক্স। ...

 বিএনএ, মালদহ : নিজেদের জীবন দিয়ে মালদহে কংগ্রেসকে বাঁচিয়ে দিয়ে গেল সিপিএম। দক্ষিণ মালদহে কংগ্রেসের কষ্টার্জিত জয়ের পরে একথাই চর্চা চলছে মালদহের রাজনৈতিক মহলে। প্রবাদপ্রতিম ...

 বেজিং, ২৪ মে (পিটিআই): চীনের দক্ষিণপশ্চিম গুইঝৌউ প্রদেশে নৌকাডুবিতে ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ওই ঘটনায় আরও আটজন নিখোঁজ। শুক্রবার সেদেশের সরকারি সংবাদসংস্থা জানিয়েছে, ২৯ জন যাত্রীকে নিয়ে বৃহস্পতিবার একটি নৌকা বেইপান নদীতে ডুবে যায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩/৪১ দিবা ৬/২৬। শ্রবণা ১৩/১৪ দিবা ১০/১৫। সূ উ ৪/৫৭/০, অ ৬/৯/৪৮, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৭/৩৫ মধ্যে পুনঃ ১১/১২ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি, বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৪/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।
১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ২/১০/২৫ দিবা ৫/৪৮/৪৮। শ্রবণানক্ষত্র ১২/৪০/১৪ দিবা ১০/০/৪৪, সূ উ ১/২৯/৫, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ১/১৩/৪১ গতে ২/৫৩/৬ মধ্যে, কালবেলা ৬/৩৬/৩ মধ্যে ও ৪/৩২/৩১ গতে ৬/১১/৫৫ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩০ মধ্যে ও ৩/৩৬/২ গতে ৪/৫৬/৩১ মধ্যে।
১৯ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুরাতে আগুন: মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর
গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মৃতদের ...বিশদ

24-05-2019 - 06:19:00 PM

সুরাতে আগুন: কমপক্ষে ১৫ জনের মৃত্যু
সুরাত পুলিস কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, কমপক্ষে ১৫ জনের মৃত্যু ...বিশদ

24-05-2019 - 06:16:00 PM

সুরাতে আগুন: সমবেদনা জানালেন মোদি 
অত্যন্ত দুঃখজনক ঘটনা। সুরাতে আগুন লাগার ঘটনা প্রসঙ্গে জানালেন নরেন্দ্র মোদি। ...বিশদ

24-05-2019 - 06:07:00 PM

ভয়াবহ অগ্নিকান্ড সুরাতে
ভয়াবহ আগুন সুরাতের সার্থনার একটি বাড়িতে। ঘটনাস্থলে দমকলের ১৮টি ইঞ্জিন। ...বিশদ

24-05-2019 - 06:01:00 PM

শুভ্রাংশু রায়কে সাসপেন্ড করল তৃণমূল
দলে থেকে দল বিরোধী মন্তব্য করার অপরাধে এবং অন্য ...বিশদ

24-05-2019 - 05:26:55 PM

আউশগ্রামের দিগনগরে তৃণমূল কার্যালয়ে ভাঙচুর করে আগুন লাগানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

24-05-2019 - 04:26:22 PM