কলকাতা
 
 

 রবিবার কলকাতা বিশ্ববিদ্যালয়ে ইন্দিরা গান্ধীর শততম জন্মজয়ন্তীতে শ্রদ্ধাজ্ঞাপন করছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।ধ্রুব হালদারের তোলা ছবি।

কোনা এক্সপ্রেসওয়েতে কন্টেনার উল্টে ব্যাপক যানজট

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার ভোরবেলা জগাছা থানার বেলেপোলের কাছে ল্যাডোনার সামনে কোনা এক্সপ্রেসওয়ের কলকাতামুখী লেনে বিশাল একটি কন্টেনার ডিভাইডারে ধাক্কা মেরে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পড়ে। ডাউন লেনের সমগ্র রাস্তা জুড়ে কন্টেনারটি উল্টে পড়ে থাকায় কলকাতামুখী এই লেন দিয়ে সমস্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
বিশদ
প্রতারণা: গ্রেপ্তার আরও ১

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একটি বেসরকারি আর্থিক সংস্থার নাম করে প্রতারণার অভিযোগে ঝাড়খণ্ডের দেওঘর থেকে আরও একজনকে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। ধৃতের নাম পবনকুমার রানা। এর আগে এই ঘটনায় ঝাড়খণ্ড থেকে আরও দু’জনকে গ্রেপ্তার করেছিল।
বিশদ

18th  November, 2017
শুনে ক্ষুব্ধ অরূপের ধমক, সতর্ক করলেন বিধায়ককেও
জেলা পর্যবেক্ষকের সামনে মেয়র ও ঘনিষ্ঠদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কাউন্সিলাররা

অরূপ ভট্টাচার্য, চুঁচুড়া, বিএনএ: দুর্ঘটনার কারণে চন্দননগর পুরসভার মেয়র রাম চক্রবর্তী অসুস্থ। তাই তিনি সুস্থ না হওয়া পর্যন্ত দায়িত্ব সামলাবেন ডেপুটি মেয়র সংঘমিত্রা ঘোষ। বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতায় জেলার পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের উপস্থিতিতে কাউন্সিলারদের বৈঠক থেকে এই সিদ্ধান্ত হয়েছে। শুধু তাই নয়, সমস্ত কাউন্সিলারের সঙ্গে সমন্বয় রেখে সংঘমিত্রাদেবীকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

18th  November, 2017
 অশোকনগরে ডাকাত সন্দেহে ধৃত ৩

 বিএনএ, বারাসত: বৃহস্পতিবার রাতে অশোকনগর থানার শরৎ কলোনি এলাকায় অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্রসহ তিনজন দুষ্কৃতীকে পুলিস গ্রেপ্তার করে। তদন্তে নেমে পুলিস জানতে পারে, ধৃতরা দলে দশজন ছিল। তারা ডাকাতির উদ্দেশে জড়ো হয়েছিল। পুলিস হানা দিতেই সাতজন পালিয়ে যায়। ধৃত তিনজনের নাম অরুণ বাবা, বিল্লা, সেলিম মণ্ডল।
বিশদ

18th  November, 2017
শিউলি পঞ্চায়েত প্রধানের ইস্তফা, চাঞ্চল্য

 বিএনএ, বারাকপুর: বারাকপুর-২ ব্লকের শিউলি গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান শোভা গায়েন পদত্যাগ করেছেন। এই ঘটনায় রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। কারণ, সামনেই পঞ্চায়েত নির্বাচন আসছে। তার আগেই প্রধানের এই ইস্তফা দেওয়া নিয়ে দলের মধ্যেই গুঞ্জন শুরু হয়েছে।
বিশদ

18th  November, 2017
 অশোকনগরে যুবকের দেহ উদ্ধার

বিএনএ, বারাসত: শুক্রবার অশোকনগর থানার কৈপুকুর পল্লিমঙ্গল এলাকায় পুকুরের ধার থেকে ইন্দ্রজিৎ অধিকারী (২৫) নামে এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়। তাঁর বাড়ি অশোকনগর থানার আমতলা এলাকায়। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, গত বুধবার তিনি বাড়ি থেকে বেরিয়ে যান। তারপর থেকে তাঁর কোনও হদিশ পাওয়া যায়নি।
বিশদ

18th  November, 2017
হাসপাতালের সাততলা থেকে ঝাঁপ চিকিৎসকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিকেল কলেজ (সিএনএমসি) হাসপাতালের সাততলা থেকে ঝাঁপ দিলেন চিকিৎসক। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। একাধিক অপারেশন করা হয়। বেনিয়াপুকুর থানার পক্ষ থেকে জানানো হয়েছে, বেশি রাতের দিকে সোমক চৌধুরী নামে ওই চিকিৎসকের মৃত্যু হয়েছে।
বিশদ

17th  November, 2017
কো-অর্ডিনেশনের মিছিলে অশান্তি, পুলিস জখম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি কর্মচারীদের বঞ্চিত করার লক্ষ্যে ষষ্ঠ পে কমিশনের সময়সীমা পুনরায় বৃদ্ধি করার প্রতিবাদে কো-অর্ডিনেশনের মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল সল্টলেক বিকাশ ভবন চত্বর। পুলিস এবং কো-অর্ডিনেশন কমিটির বিক্ষোভকারীদের হাতাহাতি-ধস্তাধস্তিতে ওই এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়।
বিশদ

17th  November, 2017
প্ল্যাটফর্মে সাড়ে চার ঘণ্টা পড়ে যুবক, হাসপাতালে নিয়ে গেলেন ছাত্রীরা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রক্তাক্ত এবং অচৈতন্য অবস্থায় প্রায় সাড়ে চার ঘণ্টা ধরে প্ল্যাটফর্মে এক যুবক পড়ে থাকলেও কেউ তাঁকে হাসপাতালে নেওয়ার প্রয়োজন মনে করেননি। অথচ কাছেই উলুবেড়িয়া মহকুমা হাসপাতাল। তা সত্ত্বেও কেউ মানবিক দৃষ্টিভঙ্গি নিয়ে অচৈতন্য ওই যুবককে হাসপাতালে নেওয়ার গরজ দেখাননি।
বিশদ

17th  November, 2017
এলেন না সুজয় ঘোষ,
মুক্তমঞ্চে চাঁদের হাট

অভিনন্দন দত্ত, কলকাতা: কাহানি মে ট্যুইস্ট। পরিচালক সুজয় ঘোষের ছবি ‘কাহানি’র ট্যুইস্ট ছিল শেষ লগ্নে। অনেকটা নিজের ছবির ক্লাইম্যাক্সের মতোই চমক দিলেন তিনি। কলকাতা চলচ্চিত্র উৎসবে সিনেমা সংক্রান্ত আলোচনায় থাকার প্রতিশ্রুতি দিলেও শেষপর্যন্ত গরহাজির থাকলেন এই বাঙালি পরিচালক।
বিশদ

17th  November, 2017
সচিত্র পরিচয়পত্র: নাম তোলা ও সংশোধন চলবে ৩০শে পর্যন্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের সমস্ত ভোটদাতা যাতে নিজেদের সাংবিধানিক অধিকার প্রয়োগ করতে পারে, তা নিশ্চিত করতে চাইছে জাতীয় নির্বাচন কমিশন। সেই লক্ষ্যে নতুন ভোটারদের সচিত্র পরিচয়পত্র তৈরি এবং পুরানো ভোটারদের সচিত্র পরিচয়পত্র সংশোধনের জন্য বিশেষ অভিযানে নামল নির্বাচন কমিশন।
বিশদ

17th  November, 2017
নানান থিমে সেজে উঠেছে বাঁশবেড়িয়ার কার্তিক পুজোর মণ্ডপ

অরূপ ভট্টাচার্য, বাঁশবেড়িয়া, বিএনএ: রাত পোহালেই কার্তিক পুজো। থিমের মণ্ডপ আলোকসজ্জা থেকে শুরু করে প্রতিমা প্রতিটি বিভাগে একে অপরকে টেক্কা দিয়ে দর্শনার্থীদের বিচারে সেরা হওয়ার জন্য উদ্যোক্তাদের মধ্যে ঠান্ডা লড়াই শুরু হয়েছে।
বিশদ

17th  November, 2017
আগামী শিক্ষাবর্ষে চালুর ইঙ্গিত উপাচার্যের
আসন ভরাতে কম নম্বরেও ভর্তির দরজা খোলা রাখার পরিকল্পনা প্রেসিডেন্সির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের সব আসনে ছাত্র ভর্তি না হওয়া নিয়ে উচ্চশিক্ষা দপ্তর এবং উপাচর্য অনুরাধা লোহিয়ার মধ্যে টানাপোড়েন চলছেই। সরকার চাইছে শূন্য আসনগুলিতে ভর্তি করাতে। কিন্তু নিজের অবস্থানে অনড় উপাচার্য। মানের সঙ্গে তিনি আপস করবেন না বলে সাফ জানিয়েও ছিলেন তিনি।
বিশদ

17th  November, 2017
আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি
বিএসএনএলের অ্যাকাউন্ট্যান্টের বাড়িতে তল্লাশি, বাজেয়াপ্ত দলিল, ব্যাঙ্কের পাশবই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির অভিযোগে বিএসএনএলের এক সিনিয়র অ্যাকাউন্ট্যান্টের বাড়িতে তল্লাশি চালাল সিবিআই। বৃহস্পতিবার তাঁর নদীয়ার বাড়িতে যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। বাজেয়াপ্ত করা হয়েছে একাধিক কাগজপত্র, জমির দলিল, ব্যাঙ্কের পাশবুক।
বিশদ

17th  November, 2017
পাঁচিল বেয়ে দোতলায় উঠে উদ্ধার করলেন কাউন্সিলার
গাড়ুলিয়ায় অসুস্থ বাবাকে বাড়িতে তালাবন্দি রেখে সপরিবারে বেড়াতে গেল ছেলে

 বিএনএ, বারাকপুর: অসুস্থ বৃদ্ধ বাবাকে ঘরের মধ্যে তালাবন্দি করে রেখে স্ত্রীকে নিয়ে ঘুরতে যাওয়ার অভিযোগ উঠল ছেলের বিরুদ্ধে। এমনই অমানবিক ঘটনার সাক্ষী থাকল নোয়াপাড়া থানার গাড়ুলিয়া পুরসভার ১১ নম্বর ওয়ার্ডে রবীন্দ্রপল্লি। গত তিনদিন ধরেই ওই বৃদ্ধ ঘরের মধ্যে আটকে রয়েছেন বলে অভিযোগ।
বিশদ

17th  November, 2017

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিমের দাম আকাশছোঁয়া। কমার নামগন্ধ নেই। সাত থেকে সাড়ে সাত টাকায় শহর ও শহরতলির বাজারে বিক্রি হচ্ছে পোলট্রির ডিম। এমন অবস্থায় রাজ্য ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ নভেম্বর: দেরিতে হলেও শেষমেশ ঘুম ভাঙল দিল্লির আম আদমি পার্টির (আপ) সরকারের। দূষণ ইস্যুতে বারবার জাতীয় পরিবেশ আদালত (এনজিটি) এবং সুপ্রিম কোর্ট নিযুক্ত গ্রিন বডি ইপিসিএ’র কাছ থেকে ধমক খেয়ে অবশেষে আজ দিল্লি সরকার ঘোষণা করল, ...

সুকান্ত বেরা: সকালটা যদি হয় মহম্মদ সামির, তাহলে বিকেলের নায়ক অবশ্যই শিখর ধাওয়ান। তবুও রবিবাসরীয় ইডেনে ভারতীয় ক্রিকেটারদের সাফল্যের পাশাপাশি চর্চার বিষয় হয়ে উঠেছিল দিলরুবান ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজ্ঞানে এবছর নতুন পাঠ্যক্রম চালু হয়েছে আইসিএসই স্কুলগুলিতে। কিন্তু সেখানে নতুন বিষয়গুলি শিক্ষকরা কীভাবে পড়াবেন, তার জন্য প্রশিক্ষণ বা কর্মশালার প্রয়োজন রয়েছে। তবে সময়ের মধ্যে তা হয়ে ওঠেনি। তাই প্রযুক্তির মাধ্যমে সেই কাজ সেরে ফেলতে চাইছে কাউন্সিল। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: মুম্বই সিটি এফসিকে ২-০ গোলে হারাল বেঙ্গালুরু এফসি 

19-11-2017 - 10:01:17 PM

পিছোল ‘পদ্মাবতী’-র মুক্তির তারিখ, ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে না সিনেমাটি

19-11-2017 - 04:14:46 PM

বিষ্ণুপুরের লালবাঁধ এলাকায় কিশোরীকে ধর্ষণ করে খুন, গ্রেপ্তার অভিযুক্ত

19-11-2017 - 04:10:28 PM

দুর্গাপুরে বৃদ্ধা খুনের ঘটনায় গ্রেপ্তার পরিচারিকা

19-11-2017 - 04:06:09 PM

উত্তর দিনাজপুরের হাসকুন্ডা এলাকায় পাওয়ার স্টেশনের জমি দখলকে ঘিরে সংঘর্ষ, জখম ২ পুলিশ কর্মী-সহ ৩ জন

19-11-2017 - 02:39:00 PM