Bartaman Patrika
কলকাতা
 

সুড়ঙ্গ খননে স্থগিতাদেশ বহাল
বউবাজার কাণ্ডে হলফনামা দিন,
মেট্রোকে নির্দেশ উদ্বিগ্ন হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বউবাজারে মেট্রো রেল সুড়ঙ্গে বিপর্যয়ের জেরে বিপন্নদের উদ্ধার বা ক্ষতিপূরণ দেওয়ার মৌখিক দাবিতে মঙ্গলবার সন্তুষ্ট হল না কলকাতা হাইকোর্ট। প্রধান বিচারপতি থোট্টাথিল বি রাধাকৃষ্ণাণ ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ মেট্রো রেল কর্তৃপক্ষকে হলফনামা সহ যাবতীয় তথ্য পেশ করতে বলল।
বিশদ
বিশ্বকর্মা পুজোয় বউবাজারে নেই মাঞ্জার লড়াই, বিক্রি শিকেয়, শুনশান ‘ঘুড়িবাড়ি’

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতি বছর এই সময় রাত জাগত পাড়ার গুটিকয়েক বাড়ি। রাতে ঘড়ির কাঁটা দশটার ডান দিকে যত হেলে পড়ত, দোকানটার সামনে তত বেশি হইচই হতো। সেই হই-হুল্লোড় বেশি করে কানে বাজত পাড়ার চক্রবর্তী, দত্ত আর বসাক পরিবারের।
বিশদ

18th  September, 2019
চিমনির কালো ধোঁয়া উধাও
জৌলুস হারানো বিশ্বকর্মা পুজোর স্মৃতি
আঁকড়ে হাওড়া-হুগলি শিল্পাঞ্চল

 দীপ্তিমান মুখোপাধ্যায় ও অভিজিৎ চৌধুরী, হাওড়া ও হুগলি: মহানগরীর উল্টোপাড়ে গঙ্গার ধার ধরে একসময় সকালের আলো ফুটলেই চিমনির কালো ধোঁয়ায় আকাশ ছেয়ে যেত। বহু দূর থেকেও শোনা যেত লোহার ভারী ভারী শব্দ। বছর ২০ আগেও হাওড়া শহরে দুর্গাপুজোর সঙ্গেই পাল্লা দিত বিশ্বকর্মা পুজো।
বিশদ

18th  September, 2019
হাওড়ার হোম থেকে পলাতক
১৭ নাবালক, উদ্ধার ৭

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার রাতে পাঁচলার মালিপুকুরে একটি সরকারি সাহায্যপ্রাপ্ত হোমের জানালার রড ভেঙে পালিয়ে গেল ১৭ জন নাবালক। পরে পুলিস তাদের সাতজনকে উদ্ধার করতে পারলেও বাকিদের খোঁজ পাওয়া যায়নি। বাকিদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে বলে পুলিস জানিয়েছে।
বিশদ

18th  September, 2019
 মোদির মঙ্গলকামনায় যজ্ঞে
উপস্থিত প্রাক্তন মেয়র সব্যসাচী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাঁর গণেশ পুজোয় উপস্থিত ছিলেন বিজেপি’র শীর্ষ স্থানীয় নেতারা। এবার তিনি সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষে আয়োজিত যজ্ঞে হাজির থেকে ফের বিতর্কে জড়ালেন বিধাননগর পুরসভার প্রাক্তন মেয়র তথা রাজারহাট-নিউটাউনের বিধায়ক সব্যসাচী দত্ত।
বিশদ

18th  September, 2019
ইস্ট-ওয়েস্ট মেট্রোর অফিসে আয়োজনে কাটছাঁট
শিল্পের দেবতার কাছে একটাই আর্জি, টানেল
তৈরিতে যেন আর নতুন করে বিপত্তি না হয়

প্রসেনজিৎ কোলে, কলকাতা: টানেল বিপর্যয়ের জেরে ধর্মতলায় ইস্ট-ওয়েস্ট মেট্রোর কন্ট্রোল অফিসে বিশ্বকর্মার আরাধনা নমো নমো করে সারতে চলেছেন কর্মী-অফিসাররা। উধাও গত বছরের চাকচিক্য। তবে পুজোর আয়োজনে নিষ্ঠার কোনও খামতি রাখছেন না তাঁরা।
বিশদ

18th  September, 2019
জীবনতলায় শিশুকন্যার মৃত্যু
সৎ বাবা খুন করেছে,
অভিযোগে উত্তেজনা, প্রহৃত পুলিস

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জীবনতলা থানার ঘুটিয়ারিশরিফের বাঁশরা পঞ্চায়েতের পিয়ালি কোলারিয়া গ্রামে এক শিশুকন্যার (আড়াই বছর) মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয় এলাকা। মোহিনী হালদার নামে ওই মেয়েকে সৎ বাবা বাপন ভৌমিক খুন করেছে এই প্রচারের জেরে পড়শিরা চড়াও হয়।
বিশদ

18th  September, 2019
  বায়োমেট্রিক হাজিরার প্রতিবাদে কল্যাণীতে ক্লাস বয়কট শুরু অধ্যাপকদের

 বিএনএ, বারাকপুর: সময়ানুবর্তিতা বজায় রাখতে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কড়া হতেই ‘পেন ডাউন’ করলেন অধ্যাপক-অধ্যাপিকরা। মঙ্গলবার ক্লাসে না গিয়ে শিক্ষকদের একাংশ উপাচার্যের ঘরের সামনে বিক্ষোভ অবস্থান করলেন। বুধ, বৃহস্পতি ও শুক্রবারও এই আন্দোলন চলবে।
বিশদ

18th  September, 2019
নবীনবরণে মারামারি, যৌন হেনস্তার
প্রতিবাদ, দিনভর উত্তেজনা যাদবপুরে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নবীনবরণ অনুষ্ঠান ঘিরে মারামারির ঘটনায় উত্তেজনা ছড়াল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের পড়ুয়াদের মধ্যে গোলমাল বাধে। যদিও বিষয়টি খুব একটা বড় করে দেখতে নারাজ ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ছাত্র সংসদ ফেটসু।
বিশদ

18th  September, 2019
  এতদিন কোথায় ছিলেন, দাদপুরে দলীয় কর্মীর বিক্ষোভের মুখে মন্ত্রী

 বিএনএ, চুঁচুড়া: ‘দিদিকে বলো’ কর্মসূচি করতে গিয়ে দলেরই নেতাদের বিরুদ্ধে তৃণমূল কর্মীদের ক্ষোভের কথা শুনতে হল রাজ্যের কৃষি বিপণনমন্ত্রী তথা হুগলি জেলা তৃণমূলের প্রাক্তন সভাপতি তপন দাশগুপ্তকে। মঙ্গলবার তিনি দাদপুরের হারিটে কর্মসূচি করতে গিয়েছিলেন।
বিশদ

18th  September, 2019
বিধাননগরে জল চুরি বন্ধে পুরসভার
নজর এবার রাঘববোয়ালদের দিকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক তথা বিধাননগরে জল চুরি রুখতে লাগাতার অভিযান চলছে। এবার আর শুধু সাধারণ স্থানীয় বাসিন্দা নন, এলাকার ‘রাঘববোয়াল’দের দিকেও নজর রয়েছে বিধাননগর পুরসভার। সূত্রের খবর, একাধিক হোটেল, রেস্তরাঁ, বেসরকারি কোম্পানি এই তালিকায় রয়েছে।
বিশদ

18th  September, 2019
থানার পরিসংখ্যান না জানায় ক্রাইম
মিটিংয়ে সিপি’র রোষে ডিসি’রা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজের ডিভিশনের প্রতিটি থানায় কার্যকর হওয়া গ্রেপ্তারি পরোয়ানার সংখ্যা, কেস ডায়েরি নিষ্পত্তির মতো পরিসংখ্যান বলতে না পারায় ক্রাইম মিটিংয়ে পুলিস কমিশনার অনুজ শর্মার ক্ষোভের মুখে পড়লেন কলকাতার প্রতিটি ডিভিশনের ডিসি’রা।
বিশদ

18th  September, 2019
  সোনারপুরে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কম টাকা জমা রাখলে পাঁচমাস বাদে অতিরিক্ত দেওয়ার প্রলোভন দেখিয়ে এক মানি মার্কেটের এজেন্ট প্রতারণা করায় পুলিস অভিযুক্তকে পাকড়াও করল। মঙ্গলবার ভোরে সোনারপুর থানার একটি ভাড়া বাড়ি থেকে সনাতন হালদার নামে অভিযুক্তকে পুলিস ধরেছে। বিশদ

18th  September, 2019
আজ জমা পড়তে পারে রিপোর্ট
বউবাজারের আরও ১০টি
পরিবারকে ক্ষতিপূরণের টাকা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার বউবাজারের বিপর্যস্ত এলাকার আরও ১০টি পরিবারকে ক্ষতিপূরণের টাকা দিল মেট্রো নির্মাণকারী সংস্থা কেএমআরসিএল। এখনও পর্যন্ত এই টাকা পেয়েছেন মোট ১০৭, জানিয়েছে সংস্থাটি। আজ, মঙ্গলবার জমা পড়তে পারে বিল্ডিং মনিটরিং কমিটির রিপোর্ট।
বিশদ

17th  September, 2019
সব হারানোর কান্না বউবাজারে
ধ্বংসস্তূপের মধ্যে নিজের বাড়ি খুঁজেই পাচ্ছেন না উমা গুপ্ত

 বীরেশ্বর বেরা, কলকাতা: একাংশ ভেঙে পড়া বাড়ির সামনে দাঁড়িয়ে নিজেকে আর সুস্থ রাখতে পারেননি ১০/২, স্যাকরাপাড়া লেনের বাসিন্দা উমা গুপ্ত। তিনি এখন তাঁর বাড়িটি ধ্বংসস্তূপের মধ্যে খুঁজেই পাচ্ছেন না। চারপাশের তিন-চারতলা বাড়ির ছাদ সহ নানা অংশ যেভাবে ভেঙে ভেঙে পড়েছে তাঁদের বাড়ির উপর, তাতে রাস্তা বা গলির ভিতর থেকে নিজের বাড়ির কোনও অস্তিত্বই টের পাচ্ছেন না উমাদেবী।
বিশদ

17th  September, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভুল প্রশ্নের জেরে যেসব টেট পরীক্ষার্থীদের তিন মাসের মধ্যে নিয়োগ করতে বলা হয়েছিল, তাদের প্রায় এক বছরেও চাকরি দেওয়া হয়নি। সেই সূত্রে হওয়া আদালত অবমাননার মামলায় বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:শতবর্ষে বাঙালির সেরা উৎসব শারদোৎসবের সঙ্গে যুক্ত হতে চাইছে ইস্ট বেঙ্গল। আসন্ন দুর্গাপুজোয় বিভিন্ন ক্যাটেগরিতে কর্পোরেট ধাঁচে ইস্ট বেঙ্গল পুরস্কার দেবে। এই পুরস্কারে বিচারক হিসাবে থাকবেন দলের প্রাক্তন অধিনায়করা।  ...

সংবাদদাতা, হরিরামপুর: ৭৫ বছর বয়স হয়ে গেল, এখনও বার্ধক্য ভাতা মেলে না। আর কবে পাব? জেলাশাসককে হাতের কাছে পেয়ে ক্ষোভ উগরে দিলেন মতিউর রহমান। বৃহস্পতিবার ...

 শ্রীনগর, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে ৪৬ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি সাধারণ জীবনযাত্রা। উপত্যকাজুড়ে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতি সত্যকথনের জন্য শত্রু বৃদ্ধি। বিদেশে গবেষণা বা কাজকর্মের সুযোগ হতে পারে। সপরিবারে দূরভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৭.৩৭ টাকা ৯০.৫৬ টাকা
ইউরো ৭৭.২৬ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৬৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ৩৬/৪৯ রাত্রি ৮/১২। কৃত্তিকা ১২/৯ দিবা ১০/২০। সূ উ ৫/২৮/৫, অ ৫/৩২/৪১, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
২ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ২৬/২৪/৫৪ অপঃ ৪/১/৪৮। কৃত্তিকা ৫/৫৮/১ দিবা ৭/৫১/২, সূ উ ৫/২৭/৫০, অ ৫/৩৪/৩০, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৬ মধ্যে ও ৩/৪৩ গতে ৫/৩৫ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৮ মধ্যে, বারবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/২০ মধ্যে, কালবেলা ১০/০/২০ গতে ১১/৩১/২০ মধ্যে, কালরাত্রি ৮/৩২/৫০ গতে ১০/২/৪ মধ্যে।
২০ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
  মোদির বিমানের জন্য আকাশপথ ব্যবহারের আবেদন খারিজ পাকিস্তানের
 নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর: আগামী ২১ থেকে ২৭ সেপ্টেম্বর আমেরিকা সফর ...বিশদ

19-09-2019 - 09:41:00 PM

শিয়ালদহে সোনার বার সহ ধৃত ৩ বাংলাদেশি
শিয়ালদহ স্টেশনের কাছ থেকে আটটি সোনার বার সহ তিনজন বাংলাদেশিকে ...বিশদ

19-09-2019 - 08:26:30 PM

রায়গঞ্জে ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম ছাত্রী 
ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম হলেন এক ছাত্রী। ঘটনাটি ঘটে ...বিশদ

19-09-2019 - 07:33:51 PM

অক্টোবরে ফের ব্যাঙ্ক ধর্মঘট
এবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিল কর্মী সংগঠনগুলি। ব্যাঙ্কগুলির সংযুক্তিকরণ ...বিশদ

19-09-2019 - 07:25:49 PM

নাবালককে যৌন নির্যাতন, যাবজ্জীবন সাজা যুবকের
যৌন নির্যাতনের ঘটনায় আজ এক যুবককে দোষী সাব্যস্ত করল কালনা ...বিশদ

19-09-2019 - 04:40:00 PM

৪৭০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

19-09-2019 - 04:24:39 PM