Bartaman Patrika
কলকাতা
 

বোমা বাঁধতে গিয়ে মৃত্যু নিয়ে চাপানউতোর
ভাটপাড়া এখনও থমথমে, অঘোষিত বন্ধ পাড়ায় পাড়ায়, শান্তির আর্জি সব স্তরে

  বিএনএ, বারাকপুর: লাগাতার অশান্তির জেরে ভাটপাড়ায় এখনও থমথমে পরিবেশ। বুধবারও গোটা এলাকা জুড়ে কার্যত বন্঩ধের চেহারা ছিল। সাধারণ মানুষ ভয়ে প্রায় সমস্ত দোকানপাট বন্ধ রেখেছিলেন। মঙ্গলবার রাতে নতুন করে বোমাবৃষ্টি, বাড়ি ভাঙচুর বা লুটপাটের হিংসা ঘটেনি। গোটা এলাকায় পুলিস টহল চলছে।
বিশদ
 ভাইপো পরিচয়ে বৃদ্ধার সোনার গয়না-টাকা নিয়ে চম্পট তারকেশ্বরে

  বিএনএ, চুঁচুড়া: ভাইপো পরিচয় দিয়ে বৃদ্ধা ও তাঁর মেয়েকে বোকা বানিয়ে প্রায় চার ভরি সোনা ও নগদ হাজার টাকা নিয়ে চম্পট দিল এক যুবক। বুধবার দুপুরে তারকেশ্বর বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় চাঞ্চল্যকর এই ঘটনা ঘটে।
বিশদ

23rd  May, 2019
ভোটের ফল নিয়ে বাজি ধরার প্রতিযোগিতা
সিকিমের বিমান ভাড়া থেকে পাঁঠার মাংস-ভাত, আইফোন থেকে এসি

অলকাভ নিয়োগী, বারাসত, বিএনএ: আদৌ পাশ করব? নাকি ডাহা ফেল? জিতব? নাকি গোহারা? এহেন দুশ্চিন্তায় যখন প্রার্থীদের রাতের ঘুম নেই, তখন তাঁদের হার-জিত নিয়ে কৌতুহলের শেষ নেই ‘আমজনতার’! কারণ, প্রার্থীদের হার-জিত নিয়েই পাড়ায় পাড়ায় বাজি ধরেছেন তাঁরা। কব্জি ডুবিয়ে ভূরিভোজ থেকে দামি আইফোন।
বিশদ

23rd  May, 2019
হুগলি: ফল যাই হোক, শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাসী শাসক-বিরোধী দলের নিচুতলার কর্মীরা

 বিএনএ, চুঁচুড়া: শাসক না বিরোধী কাদের পক্ষে মানুষের রায় ইভিএমে বন্দি হয়েছে, আজ বৃহস্পতিবার সকাল ৮ টা থেকেই তার গণনা শুরু হবে। ভোট ও ভোট পরবর্তী সময়ে জেলায় হুমকি, শাসানি ও সন্ত্রাস চালানোর অভিযোগ কমবেশি সমস্ত রাজনৈতিক দলগুলির বিরুদ্ধে প্রশাসনের কাছে এসেছে।
বিশদ

23rd  May, 2019
 জয়ের দাবি ছাড়তে নারাজ কোনও পক্ষই, দিনভর জেলা জুড়ে জল্পনা

  বিএনএ, বারাসত: শেষ হাসি হাসবেন কে? বারাসত, বনগাঁ, বসিরহাট, দমদম ও বারাকপুর মিলিয়ে ২০১৪ সালের লোকসভা নির্বাচনে উত্তর ২৪ পরগনা জেলার পাঁচটি আসনেই জয়লাভ করেছিল তৃণমূল কংগ্রেস। এবার কি তৃণমূলের গড় অক্ষত থাকবে? শাসকদলের দাবি, এই জেলার পাঁচটি আসনেই ঘাসফুল ফুটবে।
বিশদ

23rd  May, 2019
কলকাতা ও শহরতলির ভোটের সময় হাওড়ায় মদ বিক্রির পরিমাণ বেড়েছে ৫ গুণ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: উপলক্ষ কলকাতা ও সংলগ্ন দুটি জেলার ভোট। আর সেই কারণেই গত বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত হাওড়া জেলায় মদের বিক্রি বাড়ল এক ধাক্কায় পাঁচগুণ। যা রীতিমতো কপালে চিন্তার ভাঁজ ফেলেছে নির্বাচন কমিশনের কর্তাদের।
বিশদ

23rd  May, 2019
 উল্টোডাঙা মেন রোডে মিডিয়ন ডিভাইডার সৌন্দর্যায়নের দায়িত্ব পেল ডিভিসি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের অন্তর্গত উল্টোডাঙা মেন রোডে মিডিয়ন ডিভাইডার সৌন্দর্যায়নের দায়িত্ব পেল দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)। কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি হিসেবে এই দায়িত্ব নিয়েছে কেন্দ্রীয় সরকারের সংস্থাটি। 
বিশদ

23rd  May, 2019
প্রেসিডেন্সিতে হাজিরা নিয়ে ফের জটিলতা, সেমেস্টারে আটকে গেলেন ১০৩ জন পড়ুয়া

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছর বছর একই ছবি। গরহাজিরার কারণে আটকে যাচ্ছেন প্রেসিডেন্সির পড়ুয়ারা। তা নিয়ে ক্ষোভ, বিক্ষোভ, দোষারোপ-পাল্টা দোষারোপের পালা চলতেই থাকে। এবার জোড় (ইভেন) অর্থাৎ দ্বিতীয়, চতুর্থ এবং ষষ্ঠ সেমেস্টারের মোট ১০৩ জন পড়ুয়া আটকে গেলেন হাজিরার গেরোয়। পরীক্ষা শুরু হচ্ছে আগামী ২৭ মে।
বিশদ

23rd  May, 2019
অনটনের মধ্যেও চারটি লেটার নিয়ে বাবা-মায়ের সাধ পূরণ করেছে সন্টু

 সংবাদদাতা, মন্দিরবাজার: আর্থিক অনটনের মধ্যেও মাধ্যমিকে চারটি বিষয়ে লেটার নিয়ে পাশ করে সবাইকে অবাক করে দিয়েছে মন্দিরবাজারের বিদ্যাধরপুর নবকুমার বিদ্যামন্দিরের সন্টু হালদার। মাধ্যমিকে ৫৫৪ নম্বর পেয়ে দিনমজুর বাবা দীপক হালদারের একমাত্র ছেলে সন্টু স্কুলের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে।
বিশদ

23rd  May, 2019
ফলের গতিপ্রকৃতি নিয়েও যাতে কোনও উত্তেজনা না ছড়ায়, সতর্ক হাওড়া জেলা পুলিস

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কড়া নিরাপত্তার মধ্যে আজ, বৃহস্পতিবার হাওড়া ও উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রের ভোট গণনা চারটি কেন্দ্রে হবে। চারটি জায়গাতেই ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় করা হয়েছে। গণনা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে কাউকে অনুমতি ছাড়া ঢুকতে দেওয়া হবে না।
বিশদ

23rd  May, 2019
 ছেলের প্রথম বিভাগে পাশের আনন্দ চোখের জলে ভাসল বাবার মৃত্যুতে

 বিএনএ, চুঁচুড়া: সাইকেলে চেপে কাজ থেকে ফেরার সময় লরির ধাক্কায় মৃত্যু হল অতনু মিত্র (৫৭) নামে এক প্রৌঢ়ের। বুধবার সকালে শ্রীরামপুর থানার শেওড়াফুলি তেঁতুলতলার কাছে এই দুর্ঘটনা ঘটে। এরপরেই স্থানীয় বাসিন্দারা তাঁকে উদ্ধার করে শ্রীরামপুর ওয়ালশ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।
বিশদ

23rd  May, 2019
রাস্তার ধারে কাটা ফল, ফলের রস বিক্রিও বন্ধ হবে
এবার হাওড়ায় রেস্তরাঁর হেঁসেলে হানা দিতে কোমর বাঁধছে পুরসভা

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বিভিন্ন রেস্তরাঁয় চেটেপুটে খাওয়ার ইচ্ছা বাঙালি মাত্র সকলেরই আছে। আবার রেস্তরাঁর হেঁসেলের পরিচ্ছন্নতা নিয়ে অভিযোগও বিস্তর। সেকারণে হাওড়া শহরের সব রেস্তরাঁ ও রাস্তার ধারের হোটেলের পরিচ্ছন্নতা ও গুণমান যাচাইয়ে অভিযান শুরু করছে হাওড়া পুরসভা।
বিশদ

23rd  May, 2019
 বিজয়গড় কলেজ, হেস্টিংস হাউসে কড়া নিরাপত্তায় আজ গণনা

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: আজ, বৃহস্পতিবার জেলার ৪টি লোকসভা কেন্দ্র যাদবপুর, জয়নগর, ডায়মন্ডহারবার ও মথুরাপুরের ৮ হাজার ৫৫০টি বুথের ভোট গণনা হচ্ছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, যাদবপুর লোকসভা কেন্দ্রের গণনা হচ্ছে বিজয়গড় জ্যোতিষ রায় কলেজে।
বিশদ

23rd  May, 2019
 অনুমতি বিহীন অনুষ্ঠান বাড়িগুলিকে নিয়মে বাঁধতে পুরসভা ফাইল পাঠাল নগরোন্নয়ন দপ্তরে

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্যাঙের ছাতার মতো অলিগলিতে গজিয়ে উঠেছে অনুষ্ঠান বাড়ি। এগুলির অধিকাংশেরই যথাযথ অনুমতি নেই। অতিরিক্ত আয়ের আশায় বাড়ির মালিকরা বিয়ে, অন্নপ্রাশন বা অন্য কোনও অনুষ্ঠানের জন্য নিজেদের বাড়ি ভাড়া দিচ্ছেন। হাতের কাছে পেয়ে যাওয়ায় স্থানীয় মানুষও সেগুলি অক্লেশে ভাড়া নিচ্ছেন।
বিশদ

23rd  May, 2019
 বিদ্যাসাগর মূর্তি ভাঙা কাণ্ডে ‘সিট’-এর সঙ্গে বৈঠকে সিপি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় ‘সিট’-এর শীর্ষকর্তাদের সঙ্গে লালবাজারে বৈঠক করলেন কলকাতার পুলিস কমিশনার ডাঃ রাজেশ কুমার। বুধবার সন্ধ্যায় এই বৈঠক হয়।
বিশদ

23rd  May, 2019

Pages: 12345

একনজরে
 বেজিং, ২৪ মে (পিটিআই): চীনের দক্ষিণপশ্চিম গুইঝৌউ প্রদেশে নৌকাডুবিতে ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ওই ঘটনায় আরও আটজন নিখোঁজ। শুক্রবার সেদেশের সরকারি সংবাদসংস্থা জানিয়েছে, ২৯ জন যাত্রীকে নিয়ে বৃহস্পতিবার একটি নৌকা বেইপান নদীতে ডুবে যায়। ...

ভুবনেশ্বর, ২৪ মে (পিটিআই): পাঁচে পাঁচ। রেকর্ড গড়ে পরপর পাঁচবারের জন্য ওড়িশার ক্ষমতা নিজেদের দখলে রাখল বিজু জনতা দল (বিজেডি)। ১৪৭টি বিধানসভা আসনের মধ্যে ১১২টিতে ...

সংবাদদাতা, কান্দি: নিজের জীবনের অন্তত ২০ বছর বিভিন্ন ধরনের খেলাধুলোর মাধ্যমে কাটিয়েছেন। কখনও কাবাডি নিয়ে মেতে উঠেছিলেন, আবার কখনও ভলিবল খেলায় উৎসাহ জুগিয়েছিলেন। যদিও ফুটবল তাঁর প্রিয় খেলা। ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৪ মে: তত্ত্ব কথা আওড়ানোর লোক আছে। কিন্তু মাঠে ময়দানে নেমে কাজ করার জন্য দলীয় কর্মী নেই। সেই কারণে সাধারণ মানুষের একটি বড় অংশের কাছে পৌঁছনোই যায়নি। লোকসভা থেকে নিশ্চিহ্ন হয়ে গিয়ে কার্যত এই মর্মেই দলের কেন্দ্রীয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩/৪১ দিবা ৬/২৬। শ্রবণা ১৩/১৪ দিবা ১০/১৫। সূ উ ৪/৫৭/০, অ ৬/৯/৪৮, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৭/৩৫ মধ্যে পুনঃ ১১/১২ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি, বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৪/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।
১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ২/১০/২৫ দিবা ৫/৪৮/৪৮। শ্রবণানক্ষত্র ১২/৪০/১৪ দিবা ১০/০/৪৪, সূ উ ১/২৯/৫, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ১/১৩/৪১ গতে ২/৫৩/৬ মধ্যে, কালবেলা ৬/৩৬/৩ মধ্যে ও ৪/৩২/৩১ গতে ৬/১১/৫৫ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩০ মধ্যে ও ৩/৩৬/২ গতে ৪/৫৬/৩১ মধ্যে।
১৯ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুরাতে আগুন: মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর
গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মৃতদের ...বিশদ

24-05-2019 - 06:19:00 PM

সুরাতে আগুন: কমপক্ষে ১৫ জনের মৃত্যু
সুরাত পুলিস কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, কমপক্ষে ১৫ জনের মৃত্যু ...বিশদ

24-05-2019 - 06:16:00 PM

সুরাতে আগুন: সমবেদনা জানালেন মোদি 
অত্যন্ত দুঃখজনক ঘটনা। সুরাতে আগুন লাগার ঘটনা প্রসঙ্গে জানালেন নরেন্দ্র মোদি। ...বিশদ

24-05-2019 - 06:07:00 PM

ভয়াবহ অগ্নিকান্ড সুরাতে
ভয়াবহ আগুন সুরাতের সার্থনার একটি বাড়িতে। ঘটনাস্থলে দমকলের ১৮টি ইঞ্জিন। ...বিশদ

24-05-2019 - 06:01:00 PM

শুভ্রাংশু রায়কে সাসপেন্ড করল তৃণমূল
দলে থেকে দল বিরোধী মন্তব্য করার অপরাধে এবং অন্য ...বিশদ

24-05-2019 - 05:26:55 PM

আউশগ্রামের দিগনগরে তৃণমূল কার্যালয়ে ভাঙচুর করে আগুন লাগানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

24-05-2019 - 04:26:22 PM