কলকাতা
 

‘দাদা প্লিজ একটু হেল্প করুন’ শুনে সরে গেল কৌতূহলীরা
ট্রেনের ধাক্কায় জখমকে হাসপাতালে নিয়ে গেলেন গৃহবধূ,
সাহায্যের হাত বাড়ালেন টোটো চালক

বিএনএ, বারাসত: ট্রেনের ধাক্কায় গুরুতর জখম হয়েছিলেন এক ব্যক্তি। রেললাইনের মাঝখানে তাঁর রক্তাক্ত শরীর অচেতন অবস্থায় পড়েছিল। কৌতূহলী জনতা শুধুমাত্র দেখার জন্য ভিড় জমিয়েছিল চারপাশে। কিন্তু, কেউই মরণাপন্ন ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বিন্দুমাত্র আগ্রহ দেখায়নি। ঠিক সময় ‘মজা’ দেখা দর্শকদের ভিড় ঠেলে এগিয়ে এলেন ২৬ বছরের এক সাহসিনী গৃহবধূ। মানবিক দৃষ্টান্তও স্থাপন করলেন তিনি। রেললাইন থেকে মরণাপন্ন ওই ব্যক্তিকে টোটোয় তুলে হাসপাতালে নিয়ে গিয়ে ভরতির ব্যবস্থা করলেন। এমনকী তাঁকে সাহায্য করতেও হাত বাড়ায়নি কেউ। বৃহস্পতিবার এমনই এক গৃহবধূর সাহস ও মানবিক কর্তব্যবোধের ঘটনার সাক্ষী থাকল হাবড়ার ২ নম্বর রেলগেট এলাকা। যদিও দুপুর নাগাদ অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তির মৃত্যু হয়।
বিশদ
রোজই ঘণ্টাখানেক দেরিতে চলে ট্রেন, শেওড়াফুলিতে অবরোধ নিত্যযাত্রীদের

 বিএনএ, চুঁচুড়া: মাস ছ’য়েক হয়ে গেল আপ তারকেশ্বর লোকাল দেরিতে আসছে। তার জেরেই সকালের ব্যস্ত অফিস টাইমে ট্রেন পাচ্ছেন না শ’য়ে শ’য়ে মানুষ। প্রতিবাদে বৃহস্পতিবার শেওড়াফুলি স্টেশনে অবরোধ করলেন নিত্যযাত্রীরা।
বিশদ

21st  July, 2017
  উলুবেড়িয়ায় যৌন হেনস্তার প্রতিবাদে ভারপ্রাপ্ত প্রধানশিক্ষককে ঝাঁটা-জুতোপেটা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রাথমিক স্কুলের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষকের বিরুদ্ধে বেশ কিছুদিন ধরেই ছাত্রীদের যৌন হেনস্তার অভিযোগকে ঘিরে এলাকা উত্তপ্ত ছিল। বুধবার ফের একই অভিযোগ ওঠে। প্রধানশিক্ষক সহদেব মণ্ডল স্কুলের দুই ছাত্রীর যৌন হেনস্তা করেছেন এই অভিযোগ তুলে অভিভাবকরা বৃহস্পতিবার ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক সহদেব মণ্ডলকে স্কুলের মধ্যে ঘেরাও করে রাখা হয়।
বিশদ

21st  July, 2017
  স্বরূপনগরে নদীপথে পাচারের সময় প্রায় ২ কোটি টাকার সোনার বিস্কুট উদ্ধার

 বিএনএ, বারাসত: বৃহস্পতিবার দুপুরে স্বরূপনগর থানার হাকিমপুর সীমান্ত এলাকা থেকে প্রায় দু’কোটি টাকার ৬০টি সোনার বিস্কুট উদ্ধার করল বিএসএফ। বাংলাদেশ থেকে নদীপথে ওই বিপুল পরিমাণ সোনা পাচার হয়ে এদেশে ঢুকছিল। পাচারকারীদের অবশ্য কাউকেই গ্রেপ্তার করা যায়নি।
বিশদ

21st  July, 2017
  রূপার কুশপুতুল পুড়ল রাজাবাজার সায়েন্স ক্যাম্পাসের বাইরে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের নামে যাদবপুর থানায় অভিযোগ জানিয়েছিলেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। এর প্রতিবাদে বৃহস্পতিবার তাঁর কুশপুতুল পোড়াল কলকাতা বিশ্ববিদ্যালয় এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন।
বিশদ

21st  July, 2017
  কলকাতা আছে কলকাতাতেই
বেদখল ফুটপাতের জন্য আগুন নেভাতে জট প্রিটোরিয়া স্ট্রিটেও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরজুড়ে ফুটপাত বেদখল করে ব্যাবসা করা নিয়ে কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী রীতিমতো অসন্তোষ প্রকাশ করেছিলেন। দীঘায় প্রশাসনিক সভায় বলেছিলেন, ফুটপাত দখল করে ব্যাবসা করা যাবে না।
বিশদ

21st  July, 2017
কল্যাণী বিশ্ববিদ্যালয়
পরীক্ষার হলে ঢুকে এক ছাত্রীকে উত্তর লিখতে সাহায্য করার অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে

 বিএনএ, বারাকপুর: কল্যাণী বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর স্তরে প্রবেশিকা পরীক্ষা চলাকালীন সেন্টারের মধ্যে ঢুকে এক ছাত্রীকে প্রশ্নের উত্তর সরবরাহ করার অভিযোগ উঠল বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের বিরুদ্ধে। বাংলা বিভাগের পরীক্ষায় এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় অন্য পরীক্ষার্থীরা সরব হয়েছেন। পরীক্ষা শেষে তাঁরা জোটবদ্ধ হয়ে ওই অধ্যাপকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
বিশদ

21st  July, 2017
সোয়াইন ফ্লু’তে ফের মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের সোয়াইন ফ্লু’তে এক প্রৌঢ়ের মৃত্যু হল। বুধবার সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ওই প্রৌঢ়ের মৃত্যু হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই প্রৌঢ়ের নাম রথীন্দ্রনারায়ণ মজুমদার (৬৮)।
বিশদ

21st  July, 2017
  ইমার্জেন্সি ব্রেক কষা হল না কেন? শিয়ালদহের দুর্ঘটনা নিয়ে প্রশ্ন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার আপ সোনারপুর লোকাল শিয়ালদহে ঢোকার সময়ে প্ল্যাটফর্মের বাফারে ধাক্কা মারে। এই দুর্ঘটনায় বেশ কিছু যাত্রী জখমও হন। দুর্ঘটনার কারণ জানতে এবং কার গাফিলতি, তা খুঁজে বার করতে তদন্ত শুরু করে রেল কর্তৃপক্ষ।
বিশদ

21st  July, 2017
পানিহাটিতে এলাকার মানুষ জোটবদ্ধ হয়ে পুকুর ভরাট রুখলেন, গ্রেপ্তার ২

 বিএনএ, বারাকপুর: পানিহাটি পুরসভা এলাকায় ৪ নম্বর ওয়ার্ডে রাজা রামচাঁদ ঘাট রোড বাই লেনে স্থানীয় বাসিন্দারা পুকুর ভরাট রুখে দিলেন। এলাকার মানুষের পাশে দাঁড়িয়ে স্থানীয় তৃণমূল কাউন্সিলার বিউটি চট্টোপাধ্যায় অধিকারি পুকুর ভরাটের বিরুদ্ধে সরব হন।
বিশদ

21st  July, 2017
  অসাধু ৪ ঘি ব্যবসায়ীর আগাম জামিন বাতিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা দক্ষিণবঙ্গ জুড়েই ভেজাল ঘিয়ের রমরমা ব্যাবসা চলছে। এর সঙ্গে যুক্ত একাধিক ব্যক্তি। শুধু তাই নয়, এই ব্যাবসায় রাজনৈতিক দলের বেশ কিছু নেতা মদত দিচ্ছেন বলে অভিযোগ। এই সমস্ত নেতারাই অসাধু ব্যবসায়ীদের ছাতা হিসাবে কাজ করছেন।
বিশদ

21st  July, 2017
  হাবড়ায় অবরোধ তুলতে গিয়ে আক্রান্ত পুলিশ

 বিএনএ, বারাসত: রাস্তা অবরোধকে কেন্দ্র করে বৃহস্পতিবার উত্তেজনা ছড়াল হাবড়ার বেড়গুম এলাকায়। অবরোধ তুলতে গিয়ে পুলিশকর্মীরাও আক্রান্ত হন। ওই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

21st  July, 2017

Pages: 12345




একনজরে
 সংবাদদাতা, ঘাটাল: দুই দেশের খেলা দেখার জন্য ভিড় উপচে পড়ল দাসপুর-১ ব্লকের কলোড়াতে। শনিবার পশ্চিম মেদিনীপুর ফুটি অ্যাসোসিয়েশনের উদ্যোগে কলোড়া স্কুল ফুটবল মাঠে ভারতের জাতীয় ...

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২২ জুলাই: জাতীয় গড়ের তুলনায় পশ্চিমবঙ্গে বেকারত্বের হার বেশি। সম্প্রতি লোকসভায় কেন্দ্রীয় শ্রমমন্ত্রী বন্দারু দত্তাত্রেয়’র পেশ করা রিপোর্টে প্রকাশ পেয়েছে এই তথ্য। একইসঙ্গে সংশ্লিষ্ট রিপোর্টে কেন্দ্রীয় শ্রমমন্ত্রী এও উল্লেখ করেছেন যে, ২০১২-১৩ আর্থিক বছরের তুলনায় ২০১৫-১৬ অর্থবর্ষে ...

ইসলামাবাদ, ২২ জুলাই (পিটিআই): পানামা পেপার ফাঁস কেলেঙ্কারিতে শেষ পর্যন্ত গদি খোয়াতে হতে পারে নওয়াজ শরিফকে। এমন আশঙ্কায় শরিফের উত্তরসূরি হিসাবে বেছে নেওয়া হল তাঁর ভাইকেই। শাহবাজ শরিফ এখন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী এবং নওয়াজের ছোট ভাই। তবে শাহবাজ শরিফ পাক ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM