কলকাতা
 

কালো জিরেতে মিশছে পোড়া মোবিল, ধনের গায়ে এঁটেল
মাটি, ভেজালের কারখানা মিলল নাকাশিপাড়ায়, ধৃত ২

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালো জিরের সঙ্গে মিশছে পোড়া মোবিল, রাস্তার পিচ। যা শুধু ক্ষতিকারকই নয়, স্বাস্থ্যের পক্ষেও বিপজ্জনক। জিরে ছাড়াও জেল্লাওয়ালা ধনে তৈরি করতে ব্যবহার করা হচ্ছে বিষাক্ত সালফার ও এঁটেল মাটি।
বিশদ
ফুল দিয়ে সাজানো বিয়েবাড়ির গাড়ির আড়ালে চোলাই পাচার

 বিএনএ, বারাকপুর: রজনীগন্ধা, গোলাপ দিয়ে গোটা গাড়ি সাজানো। লাগানো হয়েছে ফুল দিয়ে সাজানো প্রজাপতিও। বিয়েবাড়ির গাড়ি বলে মনে হওয়াই স্বাভাবিক। কিন্তু গাড়ির ভিতরে উঁকি মেরে চক্ষু চড়কগাছ! থরে থরে চোলাই মদের জার সাজানো।
বিশদ

22nd  July, 2017
  বাফারে ট্রেনের ধাক্কা: যান্ত্রিক গোলযোগের তত্ত্ব জোরদার হচ্ছে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিয়ালদহে স্টেশনে বাফারে লোকাল ট্রেনের বাফারে ধাক্কা মারার ঘটনার কারণ অনুসন্ধানে এখনও নির্দিষ্ট কোনও সিদ্ধান্তে আসতে পারেননি তদন্তকারীরা। পূর্ব রেল সূত্রে এই খবর জানা গিয়েছে। তদন্ত শেষ না হওয়ায় জমা পড়েনি রিপোর্টও।
বিশদ

22nd  July, 2017
  দুই কর্তাকে তলব হাইকোর্টের
আদালতের নির্দেশ থাকলেও পারিবারিক পেনশন পাচ্ছেন না প্রয়াত শিক্ষকের স্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারের রং বদলালেও আমলাতন্ত্রের ভোল বদলায় না। রাধারানি সিংহ মহাপাত্রের পারিবারিক পেনশন পাওয়ার জন্য করা মামলা যেন তারই প্রকৃষ্ট উদাহরণ। প্রয়াত শিক্ষকের স্ত্রী হিসাবে তাঁর আবেদনকে মান্যতা দিয়ে ২০১৫ সালে রাজ্যের শীর্ষ আদালত পেনশন বরাদ্দ করার নির্দেশ দেয়।
বিশদ

22nd  July, 2017
  কল্যাণী বিশ্ববিদ্যালয়: ছাত্রীকে উত্তর লিখতে অধ্যাপকের সাহায্য করার ঘটনায় তদন্ত শুরু

 বিএনএ, বারাকপুর: পরীক্ষা কেন্দ্রে ঢুকে ছাত্রীকে উত্তর সরবরাহ করার অভিযোগের ঘটনায় তদন্ত শুরু করল কল্যাণী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুক্রবার উপাচার্য শংকরকুমার ঘোষের নির্দেশে অভিযুক্ত অধ্যাপককে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। এছাড়া ঘটনার দিন ওই পরীক্ষা কেন্দ্রে অন্য যে অধ্যাপকরা ছিলেন, তাঁদের মতামত নেওয়া হয়েছে। এদিন অভিযুক্ত অধ্যাপকই গোটা বিশ্ববিদ্যালয়ের আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন।
বিশদ

22nd  July, 2017
  বৈদ্যবাটিতে যুবকের রহস্যমৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য

 বিএনএ, চুঁচুড়া: বৃহস্পতিবার রাতে এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে বৈদ্যবাটির বান্ধব সমিতি কমপ্লেকস এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম প্রসেনজিৎ সেন (৩২)। প্রসেনজিৎবাবুর বাড়ি সিঙ্গুর থানার কামারকুণ্ডুতে।
বিশদ

22nd  July, 2017
  গাদিয়াড়ার লজে হানা দিয়ে নাবালিকাসহ ১৩ জনকে গ্রেপ্তার করল সিআইডি

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বৃহস্পতিবার সন্ধ্যায় শ্যামপুর থানার পর্যটন কেন্দ্র গাদিয়াড়ার গীতাঞ্জলি লজে সিআইডির একটি দল গোপন সূত্রে দেহব্যাবসার খবর পেয়ে অভিযান চালায়। হোটেলের সমস্ত ঘর থেকে বাথরুম, হোটেলের ছাদে মালপত্র রাখার ঘর সর্বত্র তন্নতন্ন করে তল্লাশি চালিয়ে মোট ১৩ জনকে গ্রেপ্তার করে।
বিশদ

22nd  July, 2017
 গেইলের দপ্তরে আগুন: অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল না বহুতলে, রিপোর্ট তলব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রিটোরিয়া স্ট্রিটে বাণিজ্যিক বহুতলে আগুন লাগার ঘটনায় দমকলের ডিরেক্টর জেনারেল রিপোর্ট তলব করলেন। সংশ্লিষ্ট এলাকা দমকলের সদর দপ্তরের অধীনস্থ। আর সেকারণেই তিনি সদর দপ্তরের যিনি অফিসার ইনচার্জ, তাঁর কাছ থেকে ওই বহুতলের অগ্নি নির্বাপণ ব্যবস্থা এবং অন্যান্য বিষয়ে যাবতীয় রিপোর্ট চেয়েছেন। বিশদ

22nd  July, 2017
  তরুণীর নগ্ন ছবি পোস্ট, ধৃত ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পর্ণ সাইটে তরুণীর নগ্ন ছবি পোস্ট করার অভিযোগে ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রকে পূর্ব মেদিনীপুর থেকে গ্রেপ্তার করল সিআইডি। ধৃতের নাম অনিমেষ বক্সি (২২)। তাঁকে বৃহস্পতিবার রাতে ধরা হয়।
বিশদ

22nd  July, 2017
আটকে পড়ে ধোঁয়ায় অসুস্থ অনেকে
প্রিটোরিয়া স্ট্রিটে বহুতলে আগুন, কাজ করেনি অগ্নিনির্বাপণ ব্যবস্থা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার দুপুরে প্রিটোরিয়া স্ট্রিটের একটি বহুতল বাণিজ্যিক কমপ্লেকসে আগুন লাগায় তীব্র আতঙ্ক ছড়াল। এদিন বেলা পৌনে ১টা নাগাদ ১২, প্রিটোরিয়া স্ট্রিটে অ্যাসপিরেশনস ভিনটেজ নামে বহুতলটির চারতলায় রাষ্ট্রায়ত্ত সংস্থা ‘গেইল’-এর অফিসে আগুন লাগে। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, একটি বিস্ফোরণের পরই আগুন ছড়ায়।
বিশদ

21st  July, 2017
হাতে হাত ধরে দাঁড়িয়ে নৌসাদ-শিবু,
তৃণমূলী স্রোতে মিলন মেলা গমগম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মানিকতলার শিবু দাস ফি বছর ২১শে জুলাইয়ের সমাবেশে এবং তার আগের দিন মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিক্রি করেন ধর্মতলায়। বালুরঘাটের নৌসাদ আলি সেই ১৯৯৮ সাল থেকেই প্রতিবছর এই দিনে পা রাখেন কলকাতায়।  নেত্রীকে কাছ থেকে দেখা আর তাঁর বার্তা বুকে নিয়ে ঘরে ফেরাই লক্ষ্য দু’জনের।
বিশদ

21st  July, 2017
  ধোঁয়ায় ভরা অফিসের জানালার কাচ ভেঙে আমাদের নামিয়ে আনেন দমকলকর্মীরা

 নীলাঞ্জন চক্রবর্তী (অগ্নিকাণ্ডে বহুতলে আটকে পড়া এক অফিসকর্মী) : স্টিফেন কোর্টের অগ্নিকাণ্ডের সময় কীভাবে বাঁচতে অনেকেই ঝাঁপ দিয়েছিলেন, তা শুনেছিলাম। বৃহস্পতিবার সকালে আগুন লাগার পর যখন ধোঁয়ায় আমাদের অফিসের ভিতরটা ভরে গেল, তখন মনে হচ্ছিল হয়তো দমবন্ধ হয়ে মারা যাব। ধোঁয়া থেকে বাঁচতে আমরা কাচ ভেঙে জানালা থেকে নীচে ঝাঁপ দেব ভেবেছিলাম। কিন্তু সাহস পেলাম না।
বিশদ

21st  July, 2017

Pages: 12345




একনজরে
দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২২ জুলাই: জাতীয় গড়ের তুলনায় পশ্চিমবঙ্গে বেকারত্বের হার বেশি। সম্প্রতি লোকসভায় কেন্দ্রীয় শ্রমমন্ত্রী বন্দারু দত্তাত্রেয়’র পেশ করা রিপোর্টে প্রকাশ পেয়েছে এই তথ্য। একইসঙ্গে সংশ্লিষ্ট রিপোর্টে কেন্দ্রীয় শ্রমমন্ত্রী এও উল্লেখ করেছেন যে, ২০১২-১৩ আর্থিক বছরের তুলনায় ২০১৫-১৬ অর্থবর্ষে ...

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইষ্টার্ন কোলফিল্ডের সালানপুর এলাকায় থাকা কর্মী আবাসন থেকে কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে অন্তত ১০০ বেআইনি দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। বস্তুত, এই রাষ্ট্রায়ত্ত সংস্থার বহু আবাসনেই তারপরেও প্রচুর বেআইনি দখলদার রয়েছে বলে অভিযোগ রয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM