Bartaman Patrika
কলকাতা
 

বিতর্কিত পঞ্চায়েত ভোটের বিভীষিকা
ভুলে শান্তিতে ভোট গৌরাঙ্গনগরে

 নিজস্ব প্রতিনিধি, গৌরাঙ্গনগর: বারাসত লোকসভা কেন্দ্রের অন্তর্গত রাজারহাট-নিউটাউন বিধানসভা কেন্দ্রের বুথ গৌরাঙ্গনগর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়। ২০১৮ সালে পঞ্চায়েত ভোটের সময় সংবাদ শিরোনামে উঠে এসেছিল এই ভোটগ্রহণ কেন্দ্রটি।
বিশদ
সিপিএমের চেয়েও খারাপ হাল বিজেপির
এক সময়ের লাল দুর্গ বেলেঘাটার বুথে পোলিং
এজেন্ট পেলেন না কনীনিকা, বহু বুথে এক চিত্র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক সময় লাল দুর্গ বলে পরিচিত ছিল বেলেঘাটা এলাকা। রবিবার দুপুরে সেই বেলেঘাটার বুথে ঢুকে তাঁর কোনও পোলিং এজেন্টকেই পেলেন না কলকাতা উত্তর কেন্দ্রের সিপিএম প্রার্থী কনীনিকা বোস (ঘোষ)। বেলেঘাটার ৩৩ নম্বর ওয়ার্ড অফিসের বুথের মধ্যে যে তিনজন পোলিং এজেন্ট বসেছিলেন, তাঁরা কেউই সিপিএমের নন।
বিশদ

মথুরাপুরে নকুলদানার জবাবে পান বিলি বিজেপি কর্মীদের

 সত্যজিৎ বন্দ্যোপাধ্যায়, বারুইপুর, ভোটের আসরে বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রতর নকুলদানা মডেল ফিরে এল মথুরাপুরের ভোটে। রবিবার ভোটের দিন তৃণমূল কংগ্রেসের কর্মীরা এই অসহ্য গরমে মানুষকে তৃপ্তি দিতে ঠান্ডা শরবতের সঙ্গে নকুলদানা বিলি করলেন মথুরাপুর ১নং ব্লকের দক্ষিণ লক্ষ্মীনারায়ণপুর গ্রামের দক্ষিণ কিল্লার বুথে।
বিশদ

পরিচালনা এবার বিকেন্দ্রীকৃত, তৃণমূলের
বিধায়ক, কাউন্সিলাররাই ভোট সামলালেন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলের কেন্দ্রে নয়, ভোট পরিচালনা এবার বিকেন্দ্রীভূত। ফলে, অতীতে তপসিয়ার তৃণমূল ভবনে যে কর্মচঞ্চলতার চেনা ছবি দেখা যেত, তা অনেকটাই বদলে গিয়েছে। খাতায় কলমে সেনাপতি সুব্রত বক্সি। কিন্তু লোকসভার অন্তর্গত বিধানসভা থেকে ওয়ার্ডের কাউন্সিলাররাই নিজ নিজ এলাকার ভোট নিয়ন্ত্রণ করলেন।
বিশদ

শেষ দফার ভোটের জেরে ভিড় কমল মেট্রো রেল, চিড়িয়াখানায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একে গরম, তার উপর ভোট। আর দুইয়ের জেরে রাস্তায় সাধারণ মানুষের সংখ্যা আর পাঁচটি রবিবারের তুলনায় অনেকটাই কম ছিল। তার প্রভাব পড়ে মেট্রো রেল, চিড়িয়াখানাতেও। এদিন অন্যান্য রবিবারের মতোই আপ-ডাউন মিলিয়ে ১১০টি ট্রেন চালানো হয় মেট্রোয়। কিন্তু, দিনভর যাত্রীদের উপস্থিতি তেমন ছিল না।
বিশদ

 কমিশনের ফরমানে এলাকাছাড়া বিস্তারকরা, এজেন্টদের ফর্ম, প্রতীক দিতে দেরি বিজেপির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বুধবার নির্বাচন কমিশন সপ্তম দফার ভোটের প্রচার একদিন কমিয়ে দেওয়ায় সিদ্ধান্ত নিয়েছিল। যার জেরে নয়টি লোকসভা কেন্দ্রে দলীয় প্রতীক, এজেন্টেদের জন্য নির্দিষ্ট ফর্ম সহ একাধিক প্রয়োজনীয় নির্বাচনী সামগ্রী পাঠাতে দেরি হয়েছে। যার নেপথ্যে রয়েছে, বিস্তারকদের এলাকা ছাড়া হওয়ার ঘটনা।
বিশদ

অন্যের ভোট দেওয়ায় বাদুড়িয়ার বুথে উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি, বসিরহাট: বাদুড়িয়ার শায়েস্তানগরের কালীনগরের একটি বুথে এক মহিলার ভোট দিয়ে দিলেন অন্য এক মহিলা। আবার এক যুবক অন্যের ভোট দিয়ে দিচ্ছিলেন।
বিশদ

ভোট পরবর্তী হিংসা ঠেকাতে বাড়তি সতর্ক কলকাতা পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরে ভোটপর্ব মিটছে শান্তিতেই। কিন্তু ভোট পরবর্তী হিংসা ঠেকাতে বাড়তি সতর্ক কলকাতা পুলিস। সেই কারণেই গুরুত্বপুর্ণ সমস্ত জায়গায় পুলিস মোতায়েন রাখা হচ্ছে। সঙ্গে চলবে পুলিসি টহলদারি। প্রতিটি থানাতেও রাখা হচ্ছে বিশেষ টিম।
বিশদ

 হিঙ্গলগঞ্জে ইভিএম খারাপ, ভোট দেরিতে

নিজস্ব প্রতিনিধি, বসিরহাট: ইভিএম খারাপ থাকায় রবিবার হিঙ্গলগঞ্জের কাঁটাখালি ৪২ নম্বর বুথে দীর্ঘক্ষণ ভোট শুরু করা যায়নি। সকাল থেকেই এখানে ভোটারদের লম্বা লাইন পড়ে যায়। চড়া রোদের মধ্যে দাঁড়িয়ে থাকেন তাঁরা।
বিশদ

তৃণমূলের মুড়ি-ছোলা, রসনা-বিস্কুট বিজেপির

নিজস্ব প্রতিনিধি, ডায়মন্ডহারবার: ‘আসুন আসুন গরমে একটু পেট ঠান্ডা করুন।’ এইভাবেই একটি বুথের অদূরে হাঁকছিলেন কিছু যুবক। পথচারী কিংবা টোটো করে আসতে যেতে যাত্রীদের থামিয়ে বিলি করা হচ্ছে মুড়ি ও ছোলা। ঘটনাস্থল নূরপুরের গোবিন্দপুর প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ নম্বর বুথ।
বিশদ

নির্বাচন কমিশনের কড়া নির্দেশই সার, কলকাতার ‘দাগী’রা অধরাই রয়ে গেল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচন কমিশনের নির্দেশ সত্ত্বেও রাজু নস্কর, হাবা, ফেট্টি রাজু, বুলেট, শেখ বিনোদ, বড়তি পারভেজ, সোনা পাপ্পু, মুন্না পাণ্ডে, নান্টি, ইবনে, চুড়ি ফিরোজ, সোনা, আনোয়ার, বাবুসোনা, মোটা, কেলে ভোলার মতো কলকাতার তথাকথিত ‘দাগী’দের ভোটের আগে গ্রেপ্তার করতে ব্যর্থ লালবাজার।
বিশদ

19th  May, 2019
কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতি জানাচ্ছে, আজ ভোট
আগের দিনও ভোট প্রস্তুতির দলীয় পতাকা, চেনের দেখা নেই শহরে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তখনও সন্ধ্যা হয়নি। বিদ্যাসাগর কলেজের চৌহদ্দির বাইরে বিধান সরণীর খানিকটা জায়গা ঘেরা ছিল ব্যারিকেড দিয়ে। তার ধার ঘেঁষে দাঁড়িয়ে কলেজের ভেতরটা উঁকি দিয়ে দেখার চেষ্টা করছিলেন পথচলতি কিছু মানুষ। তাঁদের অবশ্য হতাশ করেনি কেউ।
বিশদ

19th  May, 2019
নবীনদের সঙ্গে লাইনে দাঁড়িয়ে আজও ভোট দেবেন সল্টলেকের ৯৩ বছরের ‘তরুণ’

 পবিত্র ত্রিবেদী, কলকাতা: দেশের নির্বাচনে এ কী দেখছি? রাজনৈতিক নেতারা একে অপরের প্রতি প্রকাশ্যে নোংরা, কুৎসিত ভাষায় কথা বলে ঘৃণ্য লড়াইয়ে মেতেছেন। দেশ গড়ার জন্য নেতাদের আত্মত্যাগের বিন্দুমাত্র চিহ্ন নেই। রাজনীতির এই দিন দেখার জন্য কি দেশ স্বাধীন করতে আমরা লড়াই করেছিলাম?
বিশদ

19th  May, 2019
রাজারহাট-নিউটাউন
শুনশান রাস্তায় ভারী বুটের শব্দ, ‘চেনা’ মুখ উধাও, ঘুরছে কিছু অচেনা

 রাহুল দত্ত, কলকাতা: বেলা তখন বারোটা। সূর্য একেবারে মধ্যগগনে। গরমে হাঁসফাঁস অবস্থা সকলেরই। রাস্তা প্রায় শুনশান। এরকম অবস্থায় হঠাৎ করেই গাছতলায় দেখা এক গ্রামবাসীর সঙ্গে। ভোট কীরকম হবে? জিজ্ঞাসা করতেই পাল্টা প্রশ্ন উড়ে এল, ভোট দিতে পারব তো? গত ভোটে পারিনি। এবার পারব সেই আশাতেই রয়েছি।
বিশদ

19th  May, 2019
 পুলিসকে মারধর করে পার্টি অফিসে আটকে ফের বিতর্কে রাকেশ সিং

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুলিসের কর্তব্যরত দুই কনস্টেবলকে মারধর করে পার্টি অফিসে আটকে রেখে ফের বিতর্কে জড়াল বিজেপি নেতা রাকেশ সিং। কলকাতা পুলিস সূত্রে জানা গিয়েছে, শনিবার দুপুরে এই ঘটনা ঘটে ওয়াটগঞ্জ থানা এলাকার অরফানগঞ্জ রোডে।
বিশদ

19th  May, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৯ মে (পিটিআই): অরবিন্দ কেজরিওয়ালের নিরাপত্তা খতিয়ে দেখতে রবিবার দিল্লির পুলিস কমিশনারের কাছে আর্জি জানাল রাজ্য বিজেপি। এ বিষয়ে পুলিস কমিশনার অমূল্য পট্টনায়েককে চিঠি দিয়েছে তারা। বিজেপি মুখপাত্র প্রবীণ শঙ্কর কাপুর একথা জানিয়েছেন। ...

 মাদ্রিদ, ১৯ মে: হার দিয়েই মরশুম শেষ হল রিয়াল মাদ্রিদের। রবিবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে মাঝারি মানের দল রিয়াল বেতিসের কাছে ০-২ গোলে বশ্যতা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেলা নির্বাচনী আধিকারিক এবং জেলা প্রশাসনের প্রস্তাব মতো ভোটকর্মীদের সুবিধার্থে তিনটি বিশেষ ট্রেন চালাল পূর্ব রেল। পূর্ব রেল সূত্রের খবর, এই বিশেষ ট্রেনগুলি চালিয়েছে শিয়ালদহ বিভাগ।  ...

 মনসুর হাবিবুল্লাহ, দিনহাটা, সংবাদদাতা: বন্যায় দিনহাটার দরিবশ জারিধরলায় বন্যার্তদের বাংলাদেশে যাওয়া আটকাতে এবার হেলিকপ্টারে উদ্ধার কার্য চালাবে প্রশাসন। বিএসএফ কর্তাদের সঙ্গে নিয়ে আগামী ৩০ মে হেলিপ্যাড বানানোর জন্য জায়গা পরিদর্শন করা হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫০৬- ক্রিস্টোফার কলম্বাসের মৃত্যু
১৯০২- প্রজাতন্ত্র দেশ হিসেবে ঘোষণা কিউবার
১৯৩২- স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের মৃত্যু
১৯৭৭- ভারতীয় মহিলা ক্রিকেটার অঞ্জুম চোপড়ার জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  May, 2019

দিন পঞ্জিকা

৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯, সোমবার, দ্বিতীয়া ৫০/৫৮ রাত্রি ১/২২। জ্যেষ্ঠা ৫৩/৪৭ রাত্রি ২/২৯। সূ উ ৪/৫৮/৩৩, অ ৬/৭/৩৬, অমৃতযোগ দিবা ৮/২৯ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/১ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৯ মধ্যে, বারবেলা ৬/৩৮ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ২/৫০ গতে ৪/২৯ মধ্যে, কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।
৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯, সোমবার, দ্বিতীয়া ৫১/৫৭/৫৯ রাত্রি ১/৪৫/৩০। জ্যেষ্ঠানক্ষত্র ৫৫/৩৮/০ রাত্রি ৩/১৩/৩০, সূ উ ৪/৫৮/১৮, অ ৬/৯/৩০, অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৬ গতে ১১/৫৬ মধ্যে ও ১/২২ গতে ২/৪৮ মধ্যে, বারবেলা ২/৫১/৪২ গতে ৪/৩০/৩৬ মধ্যে, কালবেলা ৬/৩৭/১২ গতে ৮/১৬/৬ মধ্যে, কালরাত্রি ১০/১২/৪৮ গতে ১১/৩৩/৫৪ মধ্যে। 
১৪ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিধানসভা উপনির্বাচন: বেলা ১২টা পর্যন্ত কান্দিতে ৩৯.৫৫ শতাংশ ও নওদায় ৩৯.২৫ শতাংশ ভোট পড়ল 

12:21:44 PM

ভাটপাড়ার আর্যসমাজ মোড়ে বোমাবাজি 

12:12:16 PM

বিধানসভা উপনির্বাচন: সকাল ১১টা পর্যন্ত কান্দিতে ৪২ শতাংশ ভোট পড়ল 

12:05:27 PM

হাওড়া স্টেশনে পাইপ ভেঙে জখম মহিলা 
হাওড়া স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে ভেঙে পড়া পাইপের ঘায়ে জখম ...বিশদ

11:32:33 AM

কাঁকিনাড়ায় অবরোধ উঠল 
২ ঘণ্টারও বেশি সময় পর কাঁকিনাড়ায় রেল অবরোধ উঠল। এদিন ...বিশদ

10:15:45 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, সোমবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। ট্রাফিকের ...বিশদ

10:00:00 AM