রাশিফল
 
আজকের দিনটি
কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩
ভাগ্য+চেষ্টা= ফল

Mesh কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর বিদ্যায় কিছু সমস্যা দেখা দেবে।
প্রতিকার— অনাথ শিশুদের সাধ্যমতো দান করুন। ভগবান আপনার ভাগ্য সুনিশ্চিত করবে।

Brisho বৃষ-প্রেম-প্রীতির সাফল্য মিলবে। নতুন বন্ধুলাভ হবে। পুরাতন কোনও বন্ধুর সঙ্গে মতবিরোধের ফলে মানসিক কষ্টলাভ। ভ্রমণযোগ আছে।
প্রতিকার— ধর্মস্থান, মন্দিরে নারকেল দান করুন। অত্যন্ত শুভ ফল পাবেন।

Mithun

 কর্মস্থান পরিবর্তন, মতান্তর পরিবেশ নিয়ে সমস্যা দেখা দেবে। তবে কর্মের প্রশংসা পাবেন। প্রয়োজনীয় অর্থের অভাব হবে না। গৃহে কোনও সমস্যা নেই।
প্রতিকার— চিনি মধু জলাশয়ে ভাসিয়ে দিন। গ্রহশান্তি বিধান হবে।

Korkot

 ব্যবসায়ীদের ক্ষেত্রে শুভ। তবে অধিক লোভের বশবর্তী হলে ব্যবসায় মন্দা দেখা দেবে। শেয়ার ও ফাটকায় লাভ হবে, তবে সন্তানকে নিয়ে ভাবনায় থাকতে হবে।
প্রতিকার— দুর্গাস্তব পাঠ করুন। সকল বাধা-বিঘ্ন কেটে যাবে।

Singho শরীর স্বাস্থ্য একপ্রকার ভালোই থাকবে। দৈনন্দিন কাজের সঙ্গে শরীরচর্চা আবশ্যক। কাজকর্মের গতি বৃদ্ধি পাবে। নতুন কিছু যোগাযোগ ঘটবে এবং তা থেকে উপকার মিলবে।
প্রতিকার—সাদা সরষে জলে ফেলে স্নান করলে গ্রহবিরূপতা হ্রাস পাবে।

Konya পরীক্ষায় সাফল্য মনোমতো হবে না। কর্মলাভের সম্ভাবনা খুবই কম। ব্যাবসা শুরু করা ঠিক হবে না। যতটা সম্ভব নিজেকে সংযত রাখতে হবে।
প্রতিকার—ঘর থেকে বেরনোর আগে চন্দনের টিপ লাগিয়ে বের হবেন।

Tula

 কর্মরতদের ক্ষেত্রে শুভাশুভ মিশ্রিত। কর্মে উন্নতি হলেও নানান সমস্যার সম্মুখীন হতে হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ চাপে রাখবে। বদলির সম্ভাবনা প্রবল।
প্রতিকার—মাতৃস্থানীয় ব্যক্তিকে প্রত্যহ প্রণাম করুন। অনেক বাধাবিঘ্ন থেকে মুক্তি পাবেন।

Brishchik  ব্যাবসা সূত্রে উপার্জন হলেও মাঝে মধ্যে হতাশ হতে হবে। প্রেম-প্রীতি বাধাবিঘ্নের পাশাপাশি উদ্বেগ থাকবে। তবে পরিস্থিতি ক্রমশ বদলাবে। খুব ঠান্ডামাথায় পরিস্থিতি সামলাতে হবে।
প্রতিকার—কোনও শুভ কাজে যাবার আগে মিষ্টির টুকরো মুখে দিন। সাফল্য পাবেন।

Dhonu  গৃহস্থানে কিছু পরিবর্তন যোগে আছে। স্থায়ী সম্পদ যেমন হবার সম্ভাবনা আছে, তেমনি তা নিয়ে সমস্যাও হতে পারে। স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য হতে পারে।
প্রতিকার—আজকের দিনটি নিরামিষ আহার করুন।

Mokor

 শরীর-স্বাস্থ্যে অবনতি ঘটবে, বেশি চিন্তার ফলে নিদ্রায় ব্যাঘাত ঘটতে পারে। রক্তচাপ বৃদ্ধির সম্ভাবনা। শারীরিক যত্নের প্রয়োজন।
প্রতিকার—আজকে সম্ভব হলে তামার বাসনপত্র ব্যবহার করুন, সৌভাগ্য লাভ সুনিশ্চিত।

Kumbho  মাঝে মাঝে ক্রোধ বৃদ্ধি হতে পারে। ফলে কর্মের ক্ষেত্রে সমস্যা দেখা দেবে। সন্তানকে নিয়ে ভাবনায় থাকতে হবে। উপার্জন নিয়ে ভাবনার কিছু নেই।
প্রতিকার— বাঁদরকে গম ও গুড় খাওয়ান। গ্রহশান্তি বিধান হবে।

Meen উচ্চবিদ্যায় সাফল্য আসবে। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে গুরুজনদের পরামর্শ গ্রহণ করা দরকার। নানা ঘটনার দ্বারা প্রেম-প্রণয়ে প্রভাবিত হবে।
প্রতিকার—গরুকে খাদ্যদ্রব্য দান করুন। গ্রহশান্তি বিধান হবে।




একনজরে
 শ্রীনগর, ২৭ মে (পিটিআই): শনিবার নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিহত হল হিজবুল মুজাহিদিন কমান্ডার তথা বুরহান ওয়ানির উত্তরসূরি সবজার আহমেদ ভাট। গত বছর ৮ জুলাই কাশ্মীর উপত্যকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারিয়েছিলেন হিজবুল কমান্ডার বুরহান ওয়ানি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকে কলকাতার ফল এবার কিছুটা মিশ্র। পাশের হার কমলেও প্রথম ১০টি স্থানের মেধাতালিকায় (মোট ৬৮ জন) কলকাতা থেকে রয়েছে পাঁচজন। আর কলকাতার এই কৃতিত্বের সিংহভাগ দাবিদার যাদবপুর বিদ্যাপীঠ। এই স্কুল থেকেই রয়েছে তিনজন ছাত্র। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কলকাতাকে পিছনে ফেলে দিল জেলার সরকারি স্কুলগুলি। জেলার সরকারি স্কুল থেকেই ১৪ জন পড়ুয়া প্রথম ১০টি স্থানের মধ্যে জায়গা করে নিয়েছে। কলকাতার ভাগ্যে জোটেনি একজনও। তবে সরকারি স্কুলের গৌরব এগিয়ে নিয়ে যাচ্ছে বাঁকুড়া জেলা স্কুল। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে রাতে ম্যাচ করা নিয়ে জট আরও বাড়ল। কয়েক মাস আগে গ্রিন ট্রাইব্যুনাল রবীন্দ্র সরোবরের বিপন্ন পরিবেশ ও ইকো সিস্টেম বজায় রাখতে একটি কমিটি গঠন করে। সেই ঘোষাল কমিটি সুপারিশ করেছে সন্ধ্যা সাতটার পর ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৪ টাকা ৬৫.৪২ টাকা
পাউন্ড ৮১.৭৫ টাকা ৮৪.৭২ টাকা
ইউরো ৭১.০৭ টাকা ৭৩.৬০ টাকা
27th  May, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া দিবা ২/৫, আর্দ্রানক্ষত্র দিবা ৩/৩১, সূ উ ৪/৫৬/১২, অ ৬/১১/২০, অমৃতযোগ দিবা ৬/৪২-৯/২১ পুনঃ ১২/০-২/৩৮ রাত্রি ৭/৩৬ পুনঃ ১০/২৮-১২/৩৮, বারবেলা ৯/৫৪-১/১৩, কালরাত্রি ১২/৫৪-২/১৫।
১৩ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া সন্ধ্যা ৬/২৭/২৫, আর্দ্রানক্ষত্র রাত্রি ৭/৫৮/৯, সূ উ ৪/৫৪/৫৬, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪১/১২-৯/২০/৩৬, ১২/০/০-২/৩৯/২৩ রাত্রি ৭/৩৭/৩৯, ১০/২৯/৭-১২/৩৭/৪৩, বারবেলা ৯/৫৩/৪৮-১১/৩৩/২৬, কালবেলা ১১/৩৩/২৬-১/১৩/৩, কালরাত্রি ১২/৫৩/৪৮-২/১৪/১১।
১ রমজান
ইসলাম ধর্মাবলম্বীদের মাসব্যাপী রোজা আরম্ভ

ছবি সংবাদ

এই মুহূর্তে
শ্রীলঙ্কায় বন্যা: ত্রাণসামগ্রী নিয়ে কলম্বো পৌঁছাল ভারতীয় নৌসেনা জাহাজ আইএনএস শার্দূল

03:21:58 PM

পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন, ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন
রবিবার দুপুরে পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন। ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন। এখনও আগুন জ্বলছে ব্যাংকে ভিতরে। এলাকায় ব্যাপক ধোঁয়া। প্রায় ৪০ মিনিট ধরে আগুন জ্বলছে। দমকল ও পুলিশ কর্মীরা ব্যাংকের শাটার খোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঘটনাস্থলে কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের আধিকারিকরা। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করা হয়েছে দমকলের পক্ষ থেকে। দমকল কর্মীদের অনুমান কর্পোরেশন ব্যাংকের সার্ভার রুম থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

03:20:24 PM

শ্রীলঙ্কায় বন্যা: মৃতের সংখ্যা ১২৬

03:17:49 PM

বাঁকুড়ার ধলডাঙ্গার কাছে উলটে গেল যাত্রীবাহী বাস, জখম ৮
বাইক আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উলটে গেল বাঁকুড়া-বিষ্ণুপুর রুটের একটি যাত্রীবাহী বাস। বাঁকুড়ায় ৬০ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন ধলডাঙ্গার কাছে ওই দুর্ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, এক অন্তঃসত্বা মহিলা-সহ জখম আট বাসযাত্রীকে বাঁকুড়া মেডিকেলে ভরতি করা হয়েছে। তাঁদের মধ্যে দু'জনের চোট গুরুতর।

01:17:00 PM

মুর্শিদাবাদে ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষ, মৃত ১
ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক বাইক আরোহীর। রবিবার বেলা সাড়ে ১১টা নাগাদ ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের ভরতপুর থানার সিজগ্রাম এলাকার দরগাতলার কাছে। পুলিশ সূত্রে খবর মৃতের নাম আশারুল শেখ(২৬)। তাঁর বাড়ি ভরতপুর থানার ভালুইপাড়া গ্রামে।

01:07:00 PM

লালবাজার অভিযানে হাঙ্গামা: পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে মামলা করবে বিজেপি, মুর্শিদাবাদের সাংবাদিক সম্মেলনে জানালেন রাহুল সিনহা
লালবাজার অভিযানের হাঙ্গামা নিয়ে পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে পালটা মামলা ঠুকবে বিজেপি। রবিবার মুর্শিদাবাদ জেলার বহরমপুরে সাংবাদিক সম্মেলনে একথা বললেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক রাহুল সিনহা। তিনি বলেন, বিজেপির লালবাজার অভিযানে তৃণমূল গুন্ডাদের নিয়ে পুলিশ লাঠি চার্জ করেছে। বেমো ফাটিয়েছে। এ ব্যাপারে আমরা পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে একাধিক মামলা করব। বিষয়টি নিয়ে আইনজীবীদের সঙ্গে পরামর্শও করা হচ্ছে। পাশাপাশি ওই ঘটনা নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারকের নেতৃত্ত্বে বিচারবিভাগীয় তদন্ত চান বলেও দাবি করেন তিনি।

01:02:00 PM






বিশেষ নিবন্ধ
 লালবাজার অভিযান: মমতার চালে বিজেপি মাত!
শুভা দত্ত: সিপিএমের নবান্ন অভিযানের ধাঁচে লালবাজার অভিযান করে রাজ্যবাসীকে চমকে দিতে চেয়েছিল রাজ্য বিজেপি। ...
 হুট বলতে ফুট কাটার অসুখ
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: আমার এক বন্ধু প্রায়ই ভারী অদ্ভুত অদ্ভুত কথা বলে। যেমন, জ্বর-জ্বালা, বুক ধড়ফড়ানি, ...
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...
ভুলে যাওয়ার রাজনীতি
 সমৃদ্ধ দত্ত: আমাদের প্রিয় গুণ হল ভুলে যাওয়া। রাজনৈতিক নেতানেত্রীরা সেটা জানেন। তাই তাঁদের খুব ...