রাশিফল
 
আজকের দিনটি
কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩
ভাগ্য+চেষ্টা= ফল

Mesh বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ হতে পারে। সৎ পরামর্শমতো চললে ভালো হবে।
প্রতিকার: দুর্গাস্তব পাঠ করুন। সকল বাধাবিঘ্ন নাশ হবে।

Brisho কর্মরতদের কাজের চাপ বাড়বে। পরিবেশ মাঝে মাঝে বিরূপ হতে পারে। ব্যাবসা ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। বুঝেশুনে বিনিয়োগ করলে শুভ হবে।
প্রতিকার: ধর্মীয় কার্যে সাধ্যমতো সাহায্য করুন। গ্রহদোষ খণ্ডন হবে।

Mithun

ছোটখাট সমস্যা আসতে পারে তাতে ভয়ের কারণ হবে না। শরীরস্বাস্থ্যের প্রতি যত্ন নেওয়া প্রয়োজন। সন্তানের শিক্ষা ও কর্ম বিষয়ে শুভ।
প্রতিকার: আজকে নীল রঙের কালি দিয়ে লিখবেন। সুফল পাবেন।

Korkot

স্বামী-স্ত্রী’র প্রতি যত্নবান হওয়া উচিত। আর্থিক ক্ষেত্র শুভ হলেও ব্যয় বাড়বে। ভ্রমণের যোগ আছে। বেশি ভাবনাচিন্তা করা ঠিক হবে না।
প্রতিকার: আজকের দিনে হলুদ রঙের রুমাল সবসময় সঙ্গে রাখুন। উপকৃত হবেন।

Singho

গৃহগত কোনও সমস্যার সমাধান হবে। স্বামী-স্ত্রী’র মধ্যে মতানৈক্য ঘটতে পারে। কর্মক্ষেত্রে নতুন কিছু যোগাযোগ হবে। দ্রুত কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়।
প্রতিকার: জনসাধারণকে সাধ্যমতো জল দান করুন। গ্রহদোষ খণ্ডন হবে।

Konya

বিদ্যার্থীদের শিক্ষাহেতু স্থান পরিবর্তন হতে পারে। ব্যাবসা স্থান মধ্যম হলেও ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকায় উন্নতি হবে।
প্রতিকার: আজকের দিনে সাদা রঙের পোশাক ব্যবহার করুন। সুফল পাবেন।

Tula

উদর বা অন্ত্রের কোনও সমস্যা থাকলে তা বাড়তে পারে। পাওনা অর্থ আদায় হতে পারে। ব্যবসায় উন্নতি হবে। পেশাগত কারণে দূরে যেতে হতে পারে। গৃহে কোনও শুভ কাজ হতে পারে।
প্রতিকার: দুধ ও দুগ্ধজাত খাদ্যদ্রব্য দান করুন। সৌভাগ্য আপনার দরজায় কড়া নাড়বে।

Brishchik

পিতার স্বাস্থ্যের প্রতি যত্নের প্রয়োজন। নানা সূত্র থেকে অর্থাগম হবে। নতুন আবাসস্থল লাভের যোগ আছে। শেয়ার বা ফাটকায় বেশি বিনিয়োগ না করাই ভালো।
প্রতিকার: আজ সূর্যস্তর পাঠ করুন। সমস্ত সংকট কেটে যাবে।

Dhonu

গৃহে কোনও বয়স্ক ব্যক্তির ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করতে হবে। সন্তানাদির জন্য তেমন কোনও ভাবনা নেই। ব্যবসায়ীদের পক্ষে শুভ। শুভ যোগাযোগ গড়ে উঠবে।
প্রতিকার: আজকের দিনে মাতৃস্থানীয় ব্যক্তিকে সেবা যত্ন করুন। সুফল পাবেন।

Mokor

স্বামী-স্ত্রী’র মধ্যে মতানৈক্য ঘটতে পারে। সন্তানের শিক্ষা ও কর্ম বিষয়ে শুভ। হঠাৎ চোট আঘাত লাগার সম্ভাবনা। বেশি বিনিয়োগ না করাই ভালো।
প্রতিকার: সাধ্য ও সুযোগমতো দেবমন্দিরে পূজা দিন। গ্রহদোষ খণ্ডন হবে।

Kumbho

গৃহপরিবেশ অনুকূল থাকবে। নতুন স্থায়ী সম্পদ লাভের সম্ভাবনা আছে। ভ্রাতা-ভগিনী নিয়ে কিছু সমস্যা আসতে পারে। উপার্জন বাড়বে।
প্রতিকার: গ্রহবিরূপতা হ্রাস করতে একটি কাপড়ের পুঁটুলিতে চাল, মিছরি বেঁধে যে কোনও জলাশয়ে ভাসিয়ে দিন।

Meen

কারও কথায় চটজলদি বিশ্বাস না করাই শ্রেয়। ব্যাবসা ক্ষেত্র শুভাশুভ মিশ্রিত। ব্যয়াধিক্য হেতু ঋণ হতে পারে। মাঝে মাঝে মানসিক অস্থিরতা জাগবে।
প্রতিকার: আজ সাদা রঙের পোশাক ব্যবহার করুন। সুফল পাবেন।




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিষ্টির উপর পাঁচ শতাংশ হারে জিএসটি চালু করেছে কেন্দ্রীয় সরকার। এর প্রতিবাদে আজ সোমবার রাজ্যজুড়ে মিষ্টির দোকানগুলিতে ধর্মঘট ডাকল পশ্চিমবঙ্গ মিষ্টান্ন ব্যবসায়ী সমিতি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইতিমধ্যেই দক্ষিণ দমদম পুরসভা এলাকায় ডেঙ্গুতে আটজনের মৃত্যু হয়েছে, আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। অবশেষে নড়েচড়ে বসল দক্ষিণ দমদম পুরসভা। পুরসভার যে সমস্ত ওয়ার্ডে ডেঙ্গুর প্রকোপ বেশি, সেখানে গাপ্পি মাছ ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রকল্পটি চালু হয়েছিল ২০০৯ সালে। কিন্তু তার আট বছর পরও নাকি রাজ্যের শিক্ষকদের একটা বড় অংশ রাষ্ট্রীয় মাধ্যমিক শিক্ষা অভিযান (আরএমএসএ) নামে ওই কেন্দ্রীয় প্রকল্পের ব্যাপারে সেভাবে ওয়াকিবহাল নন। এমনটাই ধারণা শিক্ষা দপ্তরের। তাই এবার এই প্রকল্পের ...

সংবাদদাতা, খড়্গপুর: দাঁতন বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির দুই নিখোঁজ ছাত্রীর খোঁজ মিলল মুম্বইয়ে। তাদের খোঁজে রবিবারই পুলিশের একটি দল মুম্বই ঩গিয়েছে। দাঁতন থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিখোঁজ দুই ছাত্রীর মোবাইলের সূত্র ধরে তাদের খোঁজ পাওয়া যায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৭৮- ভিনু মানকড়ের মৃত্যু
১৯৮৬- উসেইন বোল্টের জন্ম
১৯৯৫- সুব্রহ্মণ্যম চন্দ্রশেখরের মৃত্যু
২০০৬- ওস্তাদ বিসমিল্লা খানের মৃত্যু
১৯৭২- বন সংরক্ষণ আইন চালু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29465
গহনা সোনা (১০ (গ্রাম) 27955
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28375
রূপার বাট (প্রতি কেজি) 39100
রূপা খুচরো (প্রতি কেজি) 39200
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  August, 2017

দিন পঞ্জিকা

৪ ভাদ্র, ২১ আগস্ট, সোমবার, অমাবস্যা রাত্রি ১২/০, অশ্লেষানক্ষত্র দিবা ৩/৫১, সূ উ ৫/১৯/১৪, অ ৬/০/২৬, অমৃতযোগ দিবা ৭/০ পুনঃ ১০/২৩-১২/৫৬ রাত্রি ৬/৪৫-৯/১ পুনঃ ১১/১৭-২/১৮, বারবেলা ৬/৫৪-৮/২৯ পুনঃ ২/৫১-৪/২৬, কালরাত্রি ১০/১৫-১১/৪০। পূর্ণগ্রাস সূর্যগ্রহণ (ভারতে অদৃশ্য)
৪ ভাদ্র, ২১ আগস্ট, সোমবার, অমাবস্যা রাত্রি ১২/৮/৯, অশ্লেষানক্ষত্র অপরাহ্ণ ৪/৫৪/৪০, সূ উ ৫/১৬/৪৮, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৬/৫৮/৫৩, ১০/২৩/২-১২/৫৬/১০ রাত্রি ৬/৪৭/২২-৯/২/২০, ১১/১৭/১৭-২/১৭/১২, বারবেলা ২/৫১/০-৪/২৬/৪২, কালবেলা ৬/৫২/৩০-৮/২৮/১২, কালরাত্রি ১০/১৫/১৮-১১/৩৯/৩৬। পূর্ণগ্রাস সূর্যগ্রহণ (ভারতে অদৃশ্য)
২৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বন্যায় ৭ লক্ষ হেষ্টর চাষের জমি ক্ষতিগ্রস্থ: কৃষিমন্ত্রী

 বন্যায়য় উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে ৭ লক্ষ হেক্টর চাষের জমি ক্ষতিগ্রস্থ হয়েছে। যার মধ্যেো ৪ লক্ষ জমি উত্তরের। কৃষিতে প্রাথমিক হিসেবে মোট ক্ষতির পরিমাণ প্রায় ৮০০ কোটি টাকা। যার মধ্যে উত্তরে ৫৩৪ কোটি ৫১ লক্ষ টাকাো জানালেন কৃষি মন্ত্রী পূর্ণেন্দু বসু।

05:24:00 PM

 তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ পনিরসেলভামের

 এআএিডিএমকে-র দুই শিবিরের সংযুক্তিকরণের পর তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন পনিরসেলভাম

04:49:00 PM

বন্যার জন্য কেন্দ্রে কাছে উপযুক্ত প্যাকেজ চাইব: মমতা

কেন্দ্রের কাছে উপযুক্ত প্যাকেজের দাবি করতে চলেছে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান গোটা রাজ্যে এবছর বন্যায় ক্ষয়ক্ষতি হয়েছে ১৪ হাজার কোটি টাকা। কেবলমাত্র উত্তরবঙ্গেই মৃত্যু হয়েছে ৪৫ জনের। আর গোটা রাজ্যে ১৫২জনের। রাজ্যে ক্ষতিগ্রস্থ মানুষের সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে। মুখ্যমন্ত্রী দাবি করেন, ত্রাণ নিয়ে কোনও সমস্যা নেই। পর্যাপ্ত পরিমাণে রয়েছে। তাই যতটা প্রয়োজন ততটাই ত্রাণ মিলবে। মুখ্যমন্ত্রী আরও জানান, অনেক সড়ক থেকেই জল নামতে শুরু করেছে, তাই যে সমস্ত সড়ক থেকে জল নেমে যাবে, সেখান দিয়েই ধীরে ধীরে ট্রাক পাঠানো হবে। কারণ অনেক ট্রাক পচনশীল দ্রব্য নিয়ে আটকে রয়েছে। পাশাপাশি এই বন্যার নামে যে সমস্ত অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধি করতে চেষ্টা করছেন তাদের বিরুদ্ধেও নজরদারি চালানো হবে বলে তিনি নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, জল নামলেই  বন্যা সংক্রান্ত রোগব্যাধির প্রতিষেধক এবং পানীয় জলের পথগুলিকে পরিশ্রুত করার ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

04:47:00 PM

সিলেবাস কমিটির প্রস্তাবে সিলমোহর রাজ্য সরকারের, সব ক্লাসে পড়তে হবে কন্যাশ্রী স্বীকৃতি, আগামী শিক্ষাবর্ষ থেকে প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পাঠ্যক্রমে কন্যাশ্রী

04:12:00 PM

বন্যায় দেড় কোটি মানুষ ক্ষতিগ্রস্ত: মুখ্যমন্ত্রী

04:10:07 PM

রাজ্যে যথেষ্ট পরিমানে ত্রান সামগ্রী মজুত রয়েছে: মুখ্যমন্ত্রী

04:10:06 PM