Bartaman Patrika
শিক্ষা-কেরিয়ার
 

উচ্চমাধ্যমিকের পর কোন
বৃত্তিমূলক বিষয় নির্বাচন করবেন

বর্ণালী ঘোষ: উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ হয়েছে। বিভিন্ন রকমের ফল হয়েছে। সেই হিসাবেই স্নাতকস্তরে ছাত্র-ছাত্রীরা কোন বিষয় নিয়ে পড়বে ঠিক করেন। এমনও বেশ কিছু বৃত্তিমূলক বিষয় রয়েছে স্নাতক স্তরে, যেগুলি নিয়ে পড়ে পরবর্তীকালে উচ্চ শিক্ষার স্তরে যাওয়া যায়। আবার কোনও পেশাতেও প্রবেশ করা যায়। তেমনি কিছু তিন বছরের ডিগ্রি কোর্স।
বিবিএ – প্রতিটি প্রতিষ্ঠানে কর্মীদের মধ্যে সম্পর্ক তৈরি করা, তাদের সঠিকভাবে পরিচালনা করার পথ তৈরি করার জন্য বিশেষ সুদক্ষ কর্মীর প্রয়োজন। এ ধরনের কাজের দিকটিকে নজরে রেখে তৈরি হয়েছে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন কোর্সটি।
চাকরির গুরুত্ব বুঝে এ রাজ্যে অনেকগুলি বিশ্ববিদ্যালয় ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বা বিবিএ পড়াচ্ছে। উচ্চমাধ্যমিক বা সমতুল পাশ করে পড়ে নেওয়া যায় বিবিএ।
বিবিএ ইন হসপিটাল ম্যানেজমেন্ট এবং বিবিএ ইন হেলথ কেয়ার – বিষয় দুটি প্রায় কাছাকাছি। এ রাজ্য থেকে কোর্স দুটি করার সুযোগ রয়েছে। সরকারি বা বেসরকারি দু’ক্ষেত্রেই প্রয়োজন হচ্ছে দক্ষ মানবসম্পদের। সব ধরনের ডেটা মেন্টেন, ম্যানেজমেন্ট কন্ট্রোল, ডিপার্টমেন্টের মধ্যে সঠিক সম্পর্ক স্থাপন করে কাজের সুবিধা তৈরি করার জন্য প্রয়োজন হচ্ছে নন-মেডিক্যাল স্টাফদের। আর এ কারনেই পড়ানো হচ্ছে হসপিটাল ম্যানেজমেন্ট এবং হেলথ কেয়ার।
পড়া শেষে সুযোগ রয়েছে-ইনভেন্টরি অ্যান্ড স্টোর ম্যানেজমেন্টের কাজে, রেকর্ড ম্যানেজমেন্টের কাজে, কর্পোরেট কমিউনিকেশন, ব্র্যান্ড বিল্ডিং, মার্কেটিংয়ের কাজে, ফিন্যান্স এবং অ্যাকাউন্ড দেখা সহ বিভিন্ন ধরনের কাজের।
বিবিএ ইন সাপ্লাই চেন ম্যানেজমেন্ট- যে কোনও পণ্য উৎপাদনের পরই তা সরাসরি ক্রেতার হাতে আসে না। বেশ কয়েকগুলি ধাপের মাধ্যমে পুরো কাজটি শেষ হয়। এই পুরো প্রক্রিয়াটি সাপ্লাই চেন ম্যানেজমেন্টের অন্তর্ভুক্ত। ইন্টারনেটের মাধ্যমে যখন কিছু কেনা হয় এই সাপ্লাই চেন সিস্টেম সরাসরি পর্যবেক্ষণ করা যায়।
চাকরির ক্ষেত্রে এই ম্যানেজমেন্টের কদর রয়েছে। বিভিন্ন আইটি কোম্পানি, রিটেল কোম্পানি, বিভিন্ন বিজনেস হাউজ, লজিস্টিক কোম্পানি এই বিষয়ের গ্র্যাজুয়েটদের নিয়ে থাকে।
বিবিএ ইন্স্যুরেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট – যে কোওন প্রতিষ্ঠানে আর্থিক, প্রাতিষ্ঠানিক বা ম্যানেজমেন্টাল ঝুঁকি থাকলে সেখানে পুরো বিষয়টি দেখে ইন্স্যুরেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট। এ রাজ্য থেকেই বিষয়টি নিয়ে পড়ে নেওয়া যায়। পড়া শেষে ফিনান্সিয়াল সেক্টরে কাজ মেলে। এছাড়া ওয়েল্থ ম্যনেজারস, ভেঞ্চার ক্যাপিটালিস্ট এবং ইনসিওরেন্স কোম্পানিতে কাজের সুযোগ রয়েছে।
বিবিএ স্পোর্টস ম্যানেজমেন্ট – স্পোটর্স অ্যাডমিনিস্ট্রেশনে কেরিয়ার তৈরি করার জন্য বিবিএ স্পোর্টস ম্যানেজমেন্ট কোর্সটি করে নেওয়া যায়। আর্থিক দিক থেকে বা গ্ল্যামারের দিক থেকে কেরিয়ারটির বেশ গুরুত্ব রয়েছে।
স্পোর্টস ম্যানেজমেন্ট নিয়ে পড়ার পর হওয়া যায় স্পোর্টস ফোটোগ্রাফার, স্পোর্টস জার্নালিস্ট, স্পোর্টস ম্যানেজমেন্ট পার্সোনেল, স্পোর্টস ল এক্সপার্ট, ইভেন্ট ম্যানেজমেন্ট ম্যানেজার, অ্যাডভেঞ্চার স্পোর্টস ম্যানেজার , অ্যাথলিট ডিরেক্টর, স্পোর্টস কোচ ম্যানেজার, মার্কেটিং ম্যানেজার।
বিবিএ গ্লোবাল বিজনেস - ফরেন ট্রেড, ওয়ার্ল্ড ইকনমি, ইন্টারন্যাশনাল রিলেশন সম্পর্কে সম্পূর্ণ ধারণা দিতে সাহায্য করে বিবিএ গ্লোবাল বিজনেস।
বিষয়টি নিয়ে পড়ার পর হওয়া যায় ইন্টারন্যাশনাল হিউম্যান ম্যানেজার, ইন্টারন্যাশনাল ট্রেনিং ম্যানেজার, ইন্টারন্যাশনাল অপারেশন ম্যানেজার, গ্লোবাল ডিস্ট্রিবিউশন ম্যানেজার, বিজনেস অ্যাসোসিয়েট, অ্যাসোসিয়েট ফিনান্সিয়াল কনসাল্ট্যান্ট।
বিবিএ ইন রিয়েল এস্টেট ম্যানেজমেন্ট -বিবিএ কোর্সে পড়ানো ম্যানেজমেন্ট এবং মার্কেটিং কোর্সের পাশাপাশি রিয়েল এস্টেট ডেভলপমেন্ট, রিয়েল এস্টেট ম্যানেজমেন্ট— এ সংক্রান্ত নিয়ম নীতি, প্রপার্টি অ্যানালিসিস, ল্যান্ড এভেলিউশন প্রভৃতি বিষয় পড়ানো হয় বিবিএ ইন রিয়েল এস্টেট ম্যানেজমেন্ট কোর্সে।
পড়া শেষে বিভিন্ন প্রতিষ্ঠানে কাজের সুযোগ পাওয়া যায়।
বিবিএ বিজনেস অ্যানালিটিক্স- ব্যবসার বা প্রতিষ্ঠানের বিপুল তথ্যের, পরিসংখ্যানের বিশ্লেষণ করতে সাহায্য করে বিজনেস অ্যানালিটিক্স। স্নাতকস্তরে বিষয়টি নিয়ে পড়তে গেলে বিবিএ ইন বিজনেস অ্যানালিটিক্স হিসাবে পড়া যায়।
পড়া শেষে কাজের সুযোগ রয়েছে এমএনসি-তে, রিটেলস-এ, আইটি ফার্মে, টেলিকম কোম্পানিতে ও ই-কমার্স ফার্মে।
বিবিএ এন্ট্রাপ্রেনিওরশিপ-নিজস্ব ব্যবসা বা প্রতিষ্ঠান তৈরি করার জন্য কোন কোন বিষয়ে বিশেষভাবে সচেতন হতে হবে সেগুলি শেখার জন্য পড়ে নেওয়া যায় বিবিএ এন্ট্রাপ্রেনিওরশিপ। বিষয়টির মধ্যে রয়েছে এন্ট্রাপ্রেনিওরশিপ ইন আ গ্লোবাল ইকনমি, নিউ বিজনেস ডেভলপমেন্ট, বিজনেস অ্যান্ড মার্কেটিং প্ল্যানস ফর নিউ ভেঞ্চার, লিডারশিপ ম্যানেজমেন্ট, প্রজেক্ট ম্যানেজমেন্ট সহ প্রভৃতি বিষয়।
পড়া শেষে কাজের সুযোগ রয়েছে এফএমসিজি, রিটেল, ট্যুরিজম, ব্যাঙ্কিং, হসপিটালিটি, অ্যাডভার্টাইজিং সহ প্রভৃতি ক্ষেত্রে।
বিবিএ ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টিং - ব্যবসা বা প্রতিষ্ঠানের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় অ্যাকাউন্টিং এবং ফিনান্স। গ্লোবাল ফিনান্সের ক্ষেত্রকে ভালোভাবে জানতে, বিভিন্ন শিল্প ক্ষেত্রে অ্যাকাউন্টিং, অডিটিং, ফিনান্সিয়াল অ্যানালিসিস এবং রিস্ক ম্যানেজমেন্ট সংক্রান্ত বিষয় জানতে এই বিষয়টি পড়ে নেওয়া যায়।
পড়া শেষে যে ধরনের কাজ মেলে তার মধ্যে রয়েছে অ্যাকাউন্টস অ্যান্ড ফিনান্স কনসালট্যান্ট, ট্রেজারার, চাটার্ড অ্যাকাউন্ট্যান্টের অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট, ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট, অ্যাকাউন্টস এক্সিজিকিউটিভ, ইন্টারন্যাল অডিটর, বিজনেস অ্যানালিসিস্ট, ফিনান্স অফিসার সহ বিভিন্ন ধরনের কাজ।
28th  May, 2019
শুরু হয়েছে জেক্সপোর অনলাইন কাউন্সেলিং

 এ বছর ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজির ডিপ্লোমা কোর্সের রেজিস্ট্রেশন এবং চয়েস ফিলিং শুরু হয়েছে। চলবে ২৯ তারিখ পর্যন্ত। তিনটি ফেজে ভর্তি প্রক্রিয়া চলবে। যে কোনও ক্যাটেগরির জেক্সপো এবং ভিওসিএলইটি র‌্যাঙ্ক থাকলে আবেদন করা যাবে। প্রথম ফেজের চয়েস ফিলিং চলবে ২৯ জুন পর্যন্ত।
বিশদ

24th  June, 2019
ফাইন আর্টসে ভর্তির প্রক্রিয়া শুরু

 সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটি স্কুল অব ফাইন আর্টস অ্যান্ড ডিজাইন চার বছরের বিডিইএস, চার বছরের ফাইন আর্টস, দু’বছরের মাস্টার ইন ফাইন আর্টস এবং তিন বছরের বিএসসি ফ্যাশন অ্যান্ড ইন্টিরিওর ডিজাইনের বিভিন্ন কোর্সে ভর্তি নিচ্ছে।
বিশদ

24th  June, 2019
স্বপ্নপূরণের সাথী এম স্কলার

 বিহারের নালন্দার এক সাধারণ কৃষকসন্তান প্রেমপাল কুমার— ইসরোয় ‘এ’ গ্রেড অফিসারের চাকরি পেয়েছেন। তিরুবনন্তপুরমের ইন্ডিয়ান ইনস্টিটিউট অব স্পেস সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইএসটি) থেকে অ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক করেছিলেন তিনি। অথবা উদাহরণ নিন তারকেশ্বরের ধৃতি সরকারের। বাবা কৃষক।
বিশদ

24th  June, 2019
ফার্মাসি নিয়ে পড়া

ওষুধ প্রস্তুত করা এবং জীবের শরীরে প্রয়োগ করার বিজ্ঞান ও প্রযুক্তিকেই ফার্মাসি বলা যায়। স্বাস্থ্য পরিষেবায় স্বাস্থ্য বিজ্ঞান এবং রসায়ন বিজ্ঞানের সঙ্গে সংযুক্তি ঘটায় এই ফার্মাসি। বিজ্ঞান এবং টেকনোলজির বিবর্তন ওষুধ শিল্পে নিয়ে এসেছে যুগান্তকারী পরিবর্তন।
বিশদ

24th  June, 2019
অন্য ধরনের বিষয়
প্রাচীন ভারতীয় ইতিহাস
সংস্কৃতি ও প্রত্নতত্ত্ব

বর্ণালী ঘোষ: গল্পের মতো ইতিহাস পড়তে অনেকেরই ভালো লাগে। পাঠ্য বিষয় হয়ে উঠলে তখন আবার এই আকর্ষণ কমে যায়। কিন্তু এমনই এক বিষয় রয়েছে যেখানে ইতিহাস জানা এবং হাতে কলমে সেগুলি খুঁজে দেখার আনন্দই আলাদা। তখন আর বোঝাই যায় না, সেটি পড়ার বিষয় নাকি নিজেদের কৌতূহল মেটানোর জায়গা। এমনই বিষয় প্রাচীন ভারতীয় ইতিহাস, সংস্কৃতি ও প্রত্নতত্ত্ব।
বিশদ

24th  June, 2019
চাকরির ইন্টারভিউতে বাজিমাৎ করবেন কিভাবে?

ছোট হোক বা বড়, দেশীয় হোক বা বহুজাতিক—যে কোনও ধরনের সংস্থার ইন্টারভিউ দিতে গেলে সংস্থাটি সম্পর্কে সম্যক ধারণা নিয়ে যাওয়াটা আবশ্যিক। যে প্রার্থী চাকরির আশায় কোনও সংস্থাতে ইন্টারভিউ দিতে গিয়েছে, সংস্থার মানবসম্পদ বিভাগ (হিউম্যান রিসোর্স) আগে থেকেই ধরে নেবে যে সংস্থাটির কার্যকলাপ, শাখা-প্রশাখা বা বিশেষত্ব সম্পর্কে ইন্টারভিউ প্রার্থী নিঃসন্দেহে ওয়াকিবহাল।  বিশদ

23rd  June, 2019
নতুন সরকারের অগ্রাধিকার ঠিক করবে
অনেক শেয়ারের দাম, মত বিশেষজ্ঞদের 

আগামী পাঁচ বছরের জন্য দেশ আবার মোদির মুঠোয়। লোকসভা ভোটের ফল প্রকাশের সময়েই বিপুল উচ্ছ্বাস দেখা গিয়েছিল শেয়ার বাজারে। তারপরে যদিও বাজারের পতন ঘটেছিল, বিশেষজ্ঞরা যাকে বলে থাকেন ‘কারেকশন’। এখন ফের উঠছে বাজার।  বিশদ

23rd  June, 2019
চাকরি যখন হাতের মুঠোয় 

কৌলিক ঘোষ: একটা চাকরি চাই। সরকারি হোক বা বেসরকারি। মোটা মাইনের হোক বা মাঝারি বেতনের। যোগ্যতার নিরিখে পদেরও রকমফের হবে। কিন্তু, একটা সাধারণ মানসিকতা প্রত্যেক প্রার্থীর মধ্যেই দেখা যায়। সেটা হল একেবারে ব্যক্তিগত সুযোগ-সুবিধা, বেতনক্রম নিয়ে আলোচনা-সমালোচনা, চাকরিস্থল এবং বদলি নিয়ে নিমরাজি হওয়া।   বিশদ

23rd  June, 2019
 পড়ার বিষয় এগ্রিকালচার সায়েন্স

 নিজস্ব প্রতিনিধি: অনেক সময়ই মনে হতে পারে এগ্রিকালচার নিয়ে একজন ছাত্র বা ছাত্রী কেন পড়বে। প্রকৃতপক্ষে আমাদের দেশে চাষাবাদের উপর নির্ভর করে যেমন বড় বড় শিল্প গড়ে উঠেছে, ঠিক তেমনই রয়েছে কাজের সুযোগ। এমনকী এ দেশের অর্থনীতিতেও কৃষির বড় ভূমিকা রয়েছে।
বিশদ

19th  June, 2019
ইঞ্জিনিয়ারিংয়ের নানান শাখা

 বর্ণালী ঘোষ: রাত পোহালেই জয়েন্ট এন্ট্রান্সের রেজাল্ট বের হবে। শুরু হয়ে যাবে কাউন্সেলিং। খুব কম সময়ের মধ্যে চিন্তা করে নিতে হবে কোন বিষয়গুলিকে সামনে রেখে এগিয়ে যেতে হবে। আর এ কারণেই এবারে আলোচনা করা হচ্ছে ইঞ্জিনিয়ারিংয়ের বেশ কিছু বিষয় নিয়ে। এই বিষয়গুলি ক্রমান্বয়ে রাখা হয়েছে ছাত্রছাত্রীদের চাহিদার উপর নির্ভর করে। এভাবে চিন্তা করলে বিষয়ের পাশাপাশি কলেজগুলিতে ভর্তির ক্ষেত্রেও সুবিধা হয়।
বিশদ

19th  June, 2019
 চাকরি পাচ্ছেন পড়ুয়ারা, ভর্তির সার্বিক চিত্র বদলে দৃষ্টান্ত যোগেশচন্দ্র চৌধুরী কলেজের

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়ুয়াদের হাতের কাছে চাকরির সুযোগ করে দিয়ে ভর্তিতে নয়া দৃষ্টান্ত তৈরি করছে যোগেশচন্দ্র চৌধুরী কলেজ। এতদিন যেখানে তৃতীয় তালিকা থেকেই এই কলেজে বেশিরভাগ ভর্তি হত, সেখানে এবার প্রথম তালিকা থেকেই ৬০ শতাংশ আসন ভরে গিয়েছে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।
বিশদ

19th  June, 2019
 মেডিক্যাল ফেয়ার

  সম্প্রতি সরস্বতী অনলাইন ডট কম সংস্থার তরফে দু’দিনব্যাপী তৃতীয় মেডিক্যাল এডুকেশন ফেয়ার-এর আয়োজন করা হয়েছিল। মেলার উদ্বোধন করেন প্রাক্তন ফুটবলার গৌরাঙ্গ বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন সংস্থার প্রধান উপদেষ্টা পার্থসারথি গঙ্গোপাধ্যায়।
বিশদ

17th  June, 2019
নিট সর্বভারতীয় কোটায় কাউন্সেলিং শুরু ১৯ জুন 

 এমবিবিএস এবং বিডিএস-এর ১৫ শতাংশ সর্বভারতীয় কোটার আসনে এআইকিউ, ডিমড, সেন্ট্রাল ইউনিভার্সিটি, ইএসআইসি এবং এএফএমসিতে ভর্তির জন্য অন লাইন কাউন্সেলিং শুরু হচ্ছে ১৯ জুন থেকে। দু’টি রাউন্ডে এবং মপ আপ রাউন্ডের মাধ্যমে এই প্রক্রিয়া সম্পূর্ণ হবে।   বিশদ

17th  June, 2019
এবার শিখতে শিখতে উপার্জন 

এতদিন আমাদের অভিভাবক এবং ছাত্রদের ধারণা ছিল শিক্ষা চলাকালীন অর্থ উপার্জন অসম্ভব। আধুনিক শিক্ষা ব্যবস্থা বলছে সম্পূর্ণ অন্য কথা। বই পাঠের পাশাপাশি এখন জরুরি হাতেকলমে শিক্ষা।   বিশদ

17th  June, 2019
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে আরও ১৫টি দমকলকেন্দ্র হচ্ছে। মঙ্গলবার বিধানসভার প্রথমার্ধে প্রশ্নোত্তর পর্বে তৃণমূল বিধায়ক নার্গিস বেগমের প্রশ্নের উত্তরে এ কথা জানান রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি বলেন, রাজ্যে বর্তমানে ১৪১টি দমকলকেন্দ্র আছে। ...

মণীন্দ্র নারায়ণ সিংহ, জলপাইগুড়ি, বিএনএ: জনসংযোগ বাড়াতে জলপাইগুড়িতে এবার প্রতি বিধানসভা কেন্দ্রে এমপি’র নিজস্ব কার্যালয় খুলবে বিজেপি। সংসদ অধিবেশন চলাকালীন এমপি দিল্লিতে থাকলেও বাকি সময় তিনি ওই কার্যালয়গুলিতে পৃথক দিনে নির্দিষ্ট সময়ে বসবেন।  ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজপুর-সোনারপুর পুরসভায় জমা পড়ে থাকা সমস্ত ট্রেড লাইসেন্স চলতি মাসেই দিয়ে দেওয়া হবে। মঙ্গলবার এ কথা জানিয়েছেন চেয়ারম্যান পল্লব দাস। তিনি বলেন, নতুন ট্রেড লাইসেন্স এবং নবীকরণের জন্য যাঁরা পুরসভার স্থানীয় ও প্রধান অফিসে ফিসহ ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মাদক বিরোধী দিবস
১৯৬৮: ইতালির ফুটবলার পাওলো মালদিনির জন্ম
২০০৫: ক্রিকেটার একনাথ সোলকারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৮৬.৭৩ টাকা ৮৯.৯৬ টাকা
ইউরো ৭৭.৫৫ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,২৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ আষা‌ঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ১/৩৯ প্রাতঃ ৫/৩৭। সূ উ ৪/৫৭/৪৩, অ ৬/২০/৩৭, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫২ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৩ মধ্যে পুনঃ ১২/০ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ৮/১৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩৯ গতে ১/২০ মধ্যে, কালরাত্রি ২/১৯ গতে ৩/৩৮ মধ্যে।
১০ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী ৫৪/৩/১৫ রাত্রি ২/৩৪/৪। রেবতীনক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৬/৪৫, অ ৬/২৩/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ গতে ১১/১৫ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/৩ গতে ১/২৯ মধ্যে, বারবেলা ১১/৪০/১৩ গতে ১/২১/৪ মধ্যে, কালবেলা ৮/১৮/২৯ গতে ৯/৫৯/২১ মধ্যে, কালরাত্রি ২/১১/২৯ গতে ৩/৩৭/৩৭ মধ্যে।
২২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
জামিন বাতিল বিজয়বর্গীর ছেলের
পুরসভার আধিকারিকদের মারধরের মামলায় বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশ ...বিশদ

07:41:44 PM

বিশ্বকাপ: নিউজিল্যান্ড ১৫৫ /৫ (৪১ ওভার) 

07:08:38 PM

জোড়াসাঁকোয় চলন্ত মিনিবাসে আগুন
আজ কলকাতায় চলন্ত অবস্থায় একটি মিনিবাসের বামদিকের চাকায় আগুন লেগে ...বিশদ

06:42:52 PM

তারকেশ্বরে জনসংযোগ যাত্রা তৃণমূলের
তারকেশ্বরে জনসংযোগ যাত্রা করল তৃণমূল কংগ্রেস।পদযাত্রা অংশগ্রহণ করেন মন্ত্রী ফিরহাদ ...বিশদ

06:31:00 PM

 বিশ্বকাপ: নিউজিল্যান্ড ৯৪ /৫ (৩০ ওভার)

06:24:25 PM

  ফের স্কুলের টয়লেটে আত্মহত্যার চেষ্টা ছাত্রীর
ফের স্কুলের টয়লেটে আত্মহত্যার চেষ্টা করল এক ছাত্রী। এবার ...বিশদ

06:15:00 PM