Bartaman Patrika
বিজ্ঞান-প্রযুক্তি
 

সাধ্যের মধ্যে সেরা
পাওয়ার ব্যাঙ্ক

রাস্তায় হাঁটছেন হঠাৎই দেখলেন আপনার স্মার্টফোনের ব্যাটারির চার্জ প্রায় শেষ। এদিকে আবহাওয়ার অবস্থাও ভালো নয়। ক্যাব বুক করার আশায় জল ঢেলে আপনার ফোন কাজে সাময়িকভাবে ইস্তফা দিল। বাড়ির সঙ্গে যোগাযোগও বিচ্ছিন্ন। এরকম অপ্রীতিকর অবস্থায় কমবেশি আমাদের সকলকেই কখনও না কখনও পড়তে হয়েছে। কিন্তু আর চিন্তা নেই। কারণ বাজারে কম দামের মধ্যে এসে গিয়েছে বেশ কিছু পাওয়ার ব্যাঙ্ক। যার সাহায্যে নিমেষের মধ্যেই মোবাইলের ব্যাটারিতে চার্জ দিয়ে নিতে পারবেন। সে আপনি যেখানেই থাকুন না কেন। আজ আপনাদের পকেট ফ্রেন্ডলি তেমনই কিছু পাওয়ার ব্যাঙ্কের সুলুক সন্ধান দেব আমরা।

অ্যামব্রেন
এই সংস্থার পিপি-২০ পাওয়ার ব্যাঙ্কের ব্যাটারি ২০ হাজার এমএএইচ। এর সাহায্যে ৪০০০ এমএএইচ ব্যাটারির যে কোনও মোবাইলকে প্রায় পাঁচবার চার্জ দেওয়া যাবে। এই পাওয়ার ব্যাঙ্কে রয়েছে দুটি ইউএসবি আউটপুট। ফলে দুটি মোবাইলকে একসঙ্গে চার্জ দেওয়া সম্ভব। সাধারণ স্মার্টফোনের চার্জারের পাশাপাশি টাইপ সি চার্জারের মাধ্যমেও এই পাওয়ার ব্যাঙ্কটিকে চার্জ দেওয়া যাবে। এটিতে রয়েছে চার্জিং ইন্ডিকেটরও। এর সাহায্যে আপনি সহজেই বুঝতে পারবেন পাওয়ার ব্যাঙ্কের সাহায্যে আর কতবার চার্জ দেওয়া যাবে। পাশাপাশি অতিরিক্ত কিছু ফিচারও যোগ করা হয়েছে এটিতে। যেমন অত্যাধুনিক এই পাওয়ার ব্যাঙ্কে রয়েছে শর্টসার্কিট এবং আউটপুট-ইনপুট ওভার ভোলটেজ প্রোটেকশন। এটির ওজন ৩২৫ গ্রাম। বাজারে আপাতত লাল এবং কালো রঙয়ে মিলছে এই পাওয়ার ব্যাঙ্ক। রয়েছে ৬ মাসের ওয়্যারেন্টি। এটির দাম পড়বে প্রায় ১৫০০ টাকা।

ইনটেক্স
ইনটেক্সের আইটি-পিবি ২০কে বেশ ভাল পাওয়ার ব্যাঙ্ক। এটিতেও রয়েছে ২০ হাজার এমএএইচ-এর ব্যাটারি ব্যাকআপ। পাওয়ার ব্যাঙ্কে রয়েছে দুটি ইউএসবি আউটপুট। এর সাহায্যে একই সময়ে দুটি মোবাইলকে চার্জ করা সম্ভব। পাওয়ার অন-অফের পাশাপাশি রয়েছে চার্জিং ইন্ডিকেটর লাইট। অতিরিক্ত ফিচারের মধ্যে রয়েছে একটি ফ্ল্যাশ লাইট। যার ফলে দুরে কোথাও বেড়াতে গেলে অতিরিক্ত একটি টর্চ আপনাকে নিয়ে যেতে হবে না। এটির ওজন ৩৫৫ গ্রাম। সাদা রঙয়ের এই পাওয়ার ব্যাঙ্কটিতে মিলবে ১ বছরের ওয়ারেন্টি। এটির দাম প্রায় ১৪০০ টাকা।

এমআই
বাজারে টিভি, মোবাইল থেকে শুরু করে ইলেকট্রকিক্সের বেশিরভাগ বাজারই এখন এমআইয়ের দখলে। পিছিয়ে নেই পাওয়ার ব্যাঙ্কের প্রতিযোগীতাতেও। গ্রাহকদের মতে এমআইয়ের পি এল এম ০৬ জেডএম, টুআই বেশ ভাল পাওয়ার ব্যাঙ্ক। এটির চার্জিং ব্যাকআপ ২০ হাজার এমএএইচ। চার্জিং ইন্ডিকেটর লাইটের পাশাপাশি রয়েছে দুটি ইউএসবি আউটপুট। এই দুটি ইউএসবিতেই রয়েছে ফাস্ট চার্জিংয়ের সুবিধা। এছাড়া সুরক্ষার কথা মাথায় রেখে পাওয়ার ব্যাঙ্কটিতে নাইন লেয়ারস অব সার্কিট প্রটেকশনের সুবিধা দিয়েছে সংস্থা। এটির ওজন ৩৫৮ গ্রাম। বাজারে আপাতত লাল, সাদা এবং কালো রঙয়ে মিলছে এই পাওয়ার ব্যাঙ্ক। রয়েছে ৬ মাসের ওয়্যারেন্টি। এটির দাম পড়বে প্রায় ১৫০০ টাকার কাছাকাছি।

ফিলিপ্স
লাইট, টিভি, ডিভিডি প্লেয়ার থেকে শুরু করে ইলেকট্রকিক্সের বাজারে ফিলিপ্স বেশ পুরোনো নাম। এই সংস্থা এবার বাজারে নিয়ে পাওয়ার ব্যাঙ্কও। সংস্থার ডিএলপি১৭২০সিডব্লু পাওয়ার ব্যাঙ্কের ব্যাটারি ব্যাকআপ ২০ হাজার এমএএইচ। এটিতে রয়েছে দুটি ইউএসবি আউটপুট। অ্যামব্রেনের মতই সাধারণ স্মার্টফোনের চার্জারের পাশাপাশি টাইপ সি চার্জারের সুবিধাও রয়েছে এই পাওয়ার ব্যাঙ্কে। রয়েছে চার্জিং ইন্ডিকেটর লাইট। অতিরিক্ত সুবিধা হিসাবে রয়েছে ওভার হিট এবং ভোল্টেজ প্রোটেকশন। অন্যান্য পাওয়ার ব্যাঙ্কের তুলনায় এটি বেশ খানকিটা হাল্কা। ফিলিপ্সের এই পাওয়ার ব্যাঙ্কের ওজন ৪২১ গ্রাম। সাদা, কালো এবং ডিপ ব্লু রঙয়ে মিলছে এই পাওয়ার ব্যাঙ্ক। রয়েছে ১ বছরের ওয়্যারেন্টি। এটির দাম পড়বে প্রায় ১৪৯৯ টাকা।

লেনভো
সংস্থার পিএ-১৩০০০ পাওয়ার ব্যাঙ্কের ব্যাটারি ব্যাপআপ ১৩ হাজার এমএএইচ। এটিতেও রয়েছে দুটি ইউএসবি আউটপুট। রয়েছে চার্জিং ইন্ডিকেটর লাইটও। তবে অতিরিক্ত সুবিধার অভাব থাকায় প্রতিযোগীতার বাজারে বেশ খানিকটা পিছিয়ে পড়েছে এটি। লেনভোর এই পাওয়ার ব্যাঙ্কের ওজন ৩৯৯ গ্রাম। বাজারে সিলভার এবং সাদা রঙয়ে মিলছে এই পাওয়ার ব্যাঙ্ক। এটিতে রয়েছে ১ বছরের ওয়্যারেন্টি। এটির দাম পড়বে প্রায় ৯৯৯ টাকা।

সোনি
ইলেকট্রকিক্সের বাজারে সবসময় প্রথম সারিতে সোনির দেখা মিললেও পাওয়ার ব্যাঙ্কের ক্ষেত্রে কিন্তু অন্যান্যদের তুলনায় বেশ কিছুটা পিছিয়ে রয়েছে এই সংস্থা। সোনির সিপি-ভি১০বি/ডব্লুএল পাওয়ার ব্যাঙ্কের ব্যাটারি ব্যাপআপ ১০ হাজার এমএএইচ। রয়েছে একটি মাত্র ইউএসবি আউটপুট। অতিরিক্ত সুবিধার মধ্যে রয়েছে ফাস্ট চার্জিং। এই পাওয়ার ব্যাঙ্কের ওজন ২৩৩ গ্রাম। শুধুমাত্র সাদা রঙয়েই মিলবে এই পাওয়ার ব্যাঙ্ক। এটিতে রয়েছে ১ বছরের ওয়্যারেন্টি। এটির দাম পড়বে প্রায় ২০০০ টাকার কাছাকাছি।
শৌণক সুর
11th  August, 2019
ক্যাম স্ক্যানারে ভাইরাস
প্লে-স্টোর থেকে সরাল গুগল

গ্রাহক সুরক্ষা ও নিরাপত্তার স্বার্থে জনপ্রিয় মোবাইল অ্যাপ ‘ক্যাম স্ক্যানার’কে নিজেদের অ্যান্ড্রয়েড প্লে-স্টোর থেকে সরিয়ে দিল তথ্যপ্রযুক্তি জায়ান্ট গুগল। অ্যাপটিতে ভয়ঙ্কর ‘ট্রোজান’ ভাইরাস মিলতেই এই পদক্ষেপ বলে জানা গিয়েছে। ‘ক্যাম স্ক্যানার’-এর লেটেস্ট ভার্সানে এই ভাইরাস মিলেছে।
বিশদ

08th  September, 2019
ভুয়ো অ্যাপ চেনার উপায়

 প্লে-স্টোর থেকে ক্যাম স্ক্যানারের মতো জনপ্রিয় অ্যাপ গুগল সরিয়ে ফেলতেই অ্যাপ ব্যবহারকারী তথা টেকপ্রেমীদের মধ্যে নতুন করে সংশয় জেগেছে। প্রশ্ন উঠতে শুরু করছে, কোন অ্যাপ আসল? কোন অ্যাপ ব্যবহার করলে সুরক্ষিত থাকবে ব্যক্তিগত গোপন নথি? কেন না, বর্তমান প্রযুক্তি-যুদ্ধে যে দেশের কাছে যত বেশি তথ্য রয়েছে, সেই দেশ তত বেশি শক্তিশালী।
বিশদ

08th  September, 2019
পৃথিবী থেকে চন্দ্রপৃষ্ঠ
ন্দ্রযান-২-এর পথ পরিক্রমা

  জিএসএলভি রকেটের যান্ত্রিক ত্রুটির জন্য শুরুতেই পিছিয়ে গিয়েছিল উৎক্ষেপণ। তারপর ২২ জুলাই চন্দ্রযান-২-এর সফল উৎক্ষেপণ ঘটান ইসরোর বিজ্ঞানীরা। আর ফিরে তাকাতে হয়নি। পরিকল্পনামাফিক পৃথিবীর কক্ষপথ ছাড়িয়ে এগতে থাকে সেটি। একের পর এক লাফ দিতে দিতে পৌঁছে যায় চাঁদের কক্ষপথে।
বিশদ

08th  September, 2019
 কৃষ্ণগহ্বরের ছবি তুলে বিজ্ঞানে অস্কার

  ইতিহাস গড়ে ৫ কোটি ৫০ লক্ষ আলোকবর্ষ দূরে (ম্যাসিয়ার ৮৭-গ্যালাক্সির কেন্দ্রে) অবস্থিত কৃষ্ণগহ্বর (ব্ল্যাকহোল)-এর ছবি তুলেছিলেন একদল বিজ্ঞানী। সেই বেনজির কৃতিত্বের জন্য ফান্ডামেন্টাল ফিজিক্সে ব্রেকথ্রু পুরস্কারে সম্মানিত হতে চলেছেন তাঁরা। পোশাকি নাম ‘অস্কার অব সায়েন্স’ বা বিজ্ঞানের অস্কার।
বিশদ

08th  September, 2019
 ইসরোর আরও
১০টি সা ফ ল্য

  ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা বা ইসরো বিগত কয়েক দশকে প্রচুর সাফল্য পেয়েছে, যা দেশবাসীকে গর্বিত করেছে। আজ থেকে পাঁচ দশক আগে ১৯৬৯ সালে যাত্রা শুরু করে মহাকাশ গবেষণায় তাবৎ দেশের সঙ্গে টেক্কা দিচ্ছে ভারত। যে কারণে গোটা বিশ্ব এখন ভারতের সাফল্যকে কুর্ণিশ জানাচ্ছে। একনজরে ইসরো সাফল্য: বিশদ

08th  September, 2019
বাজারে আসছে ৬৪
মেগাপিক্সেলের ক্যামেরা

 এবার ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার মোবাইল বাজারে নিয়ে আসতে চলেছে স্যামসাং। মডেলের নাম গ্যালাক্সি এ৭০এস। মোবাইলটির অপারেন্টিং সিস্টেম অ্যান্ড্রয়েড পাই। ফোনটিতে রয়েছে অক্টাকোর স্ম্যাপড্রাগন ৬৭৫ চিপসেট। ৬ জিবির এই ফোনটিতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।
বিশদ

16th  August, 2019
নতুন অপারেটিং সিস্টেম
লঞ্চ করল হুওয়াই

 নতুন অপারেটিং সিস্টেম লঞ্চ করল চীনের মোবাইল প্রস্তুতকারী সংস্থা হুওয়াই। সম্প্রতি মার্কিন প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী এই সংস্থার সবরকম সাপোর্ট বন্ধ করে দিয়েছিল গুগল। ফলে স্মার্টফোনের ব্যবসা প্রায় ডুবতে বসেছিল। কিন্তু চীনা কোম্পানি বলে কথা। 
বিশদ

16th  August, 2019
সমাজে অপরাধ
বাড়াচ্ছে বায়ুদূষণ
বলছে বিজ্ঞানীদের গবেষণা

মৃণালকান্তি দাস: আগ্নেয়গিরির শিখরে যেন পিকনিক চলছে! অথচ হুঁশ নেই কারও। প্রতিদিনই একটু একটু করে ঘড়ির কাঁটার সঙ্গে বাড়ছে অসহিষ্ণুতা, বাড়ছে অপরাধের সংখ্যা। শুনলে অবাক হবেন, চলতি বছরের প্রথম ছ’মাসে আমাদের দেশে ২৪ হাজারের বেশি শিশু ধর্ষণের শিকার।
বিশদ

11th  August, 2019
শাওমি ফোনে বিজ্ঞাপন
বন্ধ করবেন কীভাবে?

কম দামে দুর্দান্ত ফিচার উপহার দিয়ে ইতিমধ্যেই ভারতবাসীর মন জয় নিয়েছে চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা শাওমি (Xiaomi)। কিন্তু, শাওমির নিজস্ব অ্যান্ড্রয়েড স্কিন MIUI-তে বিজ্ঞাপন দেখানোর অভিযোগ উঠছে। গাঁটের পয়সা খরচ করে স্মার্টফোন কেনার পরে অপারেটিং সিস্টেমের মধ্যে বিজ্ঞাপন দেখানোয় তিতিবিরক্ত গ্রাহককূল।
বিশদ

11th  August, 2019
 ‘মৃত্যুর ব্যবসায়ী’ অ্যালফ্রেড নোবেল!

  ঊনবিংশ শতাব্দীর শেষ ভাগ। এক ভদ্রলোক ইতালির স্যানরিজো শহরে নিজের বাড়িতে বসে খবরের কাগজ পড়ছেন। ভদ্রলোকের নিজস্ব ব্যবসা আছে। তাঁর আর্থিক অবস্থা যে ভীষণ ভালো তা বলাই বাহুল্য। সেইসঙ্গে ইতালি, সুইডেন ইউরোপের বিভিন্ন দেশে তাঁর প্রভাব প্রতিপত্তিও যথেষ্ট।
বিশদ

11th  August, 2019
ভারতের চন্দ্রাভিযান ২.০ 

ডঃ দেবীপ্রসাদ দুয়ারী: ২০ জুলাই ২০১৯। সারা পৃথিবীর মানুষ উদযাপন করবেন ৫০ বছর আগের সেই অবিস্মরণীয় মুহূর্তটিকে। ১৯৬৯ সালে মানুষ প্রথম পা রেখেছিল চাঁদে। মানব সভ্যতার ইতিহাসে অদম্য এক প্রয়াস, মহাশূন্যকে জয় করার এক প্রচেষ্টা এবং পৃথিবীর বাইরে অন্য এক জগৎকে নতুন করে আবিষ্কার করার সেই স্মৃতি এখনও যেন এক অবিশ্বাস্য কল্পনার জগৎকে উজ্জীবিত করে মানব মনে।   বিশদ

14th  July, 2019
চন্দ্রাভিযানে বিরাট ভূমিকা রয়েছে বিক্রম, প্রজ্ঞানের 

‘চন্দ্রযান-২’ নিয়ে দ্বিতীয়বার চাঁদে পাড়ি দিচ্ছে ভারত। আধুনিক প্রযুক্তির নিরিখে চন্দ্রযান-২ নিয়ে চরম আশাবাদী ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরো। পৃথিবীর মাটি থেকে পৃথক পৃথক কাজের জন্য একাধিক পে-লোড বা যন্ত্র নিয়ে মহাকাশে পাড়ি দেবে চন্দ্রযান-২।  বিশদ

14th  July, 2019
আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স
দেবজ্যোতি রায়

 আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স কী: প্রোগ্রামিংয়ের মাধ্যমে মেশিনকে বুদ্ধিমান করে তোলাই হল আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম মেধা। এটি হল এক ধরনের সফটওয়্যার টেকনোলজি, যা রোবট বা কম্পিউটারকে মানুষের মতো কাজ করায় এবং ভাবায়। যেমন, কারও কথা বুঝতে পারা, সিদ্ধান্ত নেওয়া, দেখে চিনতে পারা ইত্যাদি ইত্যাদি।
বিশদ

30th  June, 2019
 বেলুন দিয়ে বিজ্ঞান শিক্ষা

 একটি ফোলানো বেলুনকে এঁফোর-ওঁফোর করে চলে গেল ফিতে লাগানো একটা লম্বা সূঁচ। কিন্তু বেলুনটি ফেটে বা চুপসে গেল না। কিংবা বেলুন দিয়ে একটা গ্লাস বা দুটি কাপকে অনায়াসে উপরে তোলা হচ্ছে। শুধু তাই নয়, পাশাপাশি দুটি বেলুন ফুলিয়ে রাখা হয়েছে। একটি বাতাসে ভাসছে, অন্যটি মাটিতে গড়াগড়ি দিচ্ছে।
বিশদ

30th  June, 2019
একনজরে
বিএনএ, রায়গঞ্জ: শনিবার দুপুরে রায়গঞ্জের বাহিন গ্রাম পঞ্চায়েতের শঙ্করপুরে জমিতে কাজ করার সময় এক মহিলা শ্রমিকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম লক্ষ্মী দাস(২৫)। মৃতের বাড়ি বাহিনের হাঁটমুনি গ্রামে।  ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত এক সপ্তাহ ধরে মহমেডান স্পোর্টিং মাঠের পরিচর্যা চলছে। কালো-সাদা ব্রিগেডের টেকনিক্যাল ডিরেক্টর দীপেন্দু বিশ্বাসের উদ্যোগে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা এসে মাঠটির হাল ফেরানোর চেষ্টা করছেন। গত এক সপ্তাহর মধ্যে শনিবারই মহমেডান নিজেদের মাঠে অনুশীলন করল। ...

 অভিমন্যু মাহাত, সোদপুর, বিএনএ: ১৫০ বছরের পুরনো আস্ত জমিদার বাড়িকেই তুলে ধরছে সোদপুরের উদয়ন সংঘ। এবার তাদের থিম ‘খিড়কি থেকে সিংহদুয়ার’। থিম ড্রামা, থিম সং ...

 জম্মু, ২১ সেপ্টেম্বর (পিটিআই): দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার বিভিন্ন জায়গায় তল্লাশি চালাল পুলিস। গ্রেপ্তার করা হল জয়েশ-ই-মহম্মদের দুই সক্রিয় কর্মীকে। কিছুদিন আগেই ট্রাক নিয়ে পাঞ্জাব থেকে কাশ্মীর আসার পথে কাঠুয়ায় প্রচুর অস্ত্রশস্ত্র সহ গ্রেপ্তার হয়েছিল তিন জঙ্গি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেফাঁস মন্তব্যে বন্ধুর সঙ্গে মনোমালিন্য। সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধ। সৃষ্টিশীল কাজে আনন্দ। কর্মসূত্রে দূর ভ্রমণের সুযোগ।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯১৫ - নদিয়া পৌরসভার নামকরণ বদল করে করা হয় নবদ্বীপ পৌরসভা
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬২ – নিউজিল্যাণ্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মার্টিন ক্রোর জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকি স্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৬: ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডোর জন্ম
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, অষ্টমী ৩৫/৫৪ রাত্রি ৭/৫০। মৃগশিরা ১৫/৪৪ দিবা ১১/৪৬। সূ উ ৫/২৮/৪০, অ ৫/৩০/৩৮, অমৃতযোগ দিবা ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৭ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৯ গতে ১/০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।
৪ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, অষ্টমী ২৩/৭/৩২ দিবা ২/৪৩/৩১। মৃগশিরা ৬/৫২/৫৬ দিবা ৮/১৩/৪০, সূ উ ৫/২৮/৩০, অ ৫/৩২/৩০, অমৃতযোগ দিবা ৬/২০ গতে ৮/৪১ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ৯/২১ মধ্যে ও ১১/৪৯ গতে ১/২৭ মধ্যে ও ২/১৭ গতে ৫/২৯ মধ্যে, বারবেলা ১০/০/০ গতে ১১/৩০/৩০ মধ্যে, কালবেলা ১১/৩০/৩০ গতে ১/১/০ মধ্যে, কালরাত্রি ১/০/০ গতে ১১/৩০/৩০ মধ্যে।
 ২২ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
অবশেষে নিভল পেট্রকেমের আগুন 
তিনদিন ধরে লাগাতার চেষ্টার পর রবিবার সকালে নিভল পেট্রকেমের আগুন। ...বিশদ

02:12:00 PM

দিল্লিতে অক্ষরধাম মন্দিরের কাছে পুলিসকে লক্ষ্য করে গুলি চালাল দুষ্কৃতীরা 

02:08:00 PM

মুম্বই বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে উদ্ধার ৭১ লক্ষ টাকার বিদেশি মুদ্রা 

02:07:00 PM

মাথাভাঙায় তৃণমূল কাউন্সিলরের বাড়ি লক্ষ্য করে বোমাবাজি
 

গতকাল গভীর রাতে মাথাভাঙা শহরের ১২ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলারের ...বিশদ

01:48:01 PM

ফের রাজীব কুমারের আবাসনে হানা সিবিআইয়ের
ফের রাজীব কুমারের বাড়িতে গেলেন সিবিআই আধিকারিকরা। এদিন সকালে আলিপুর ...বিশদ

01:10:00 PM

এরআরসি আতঙ্ক, বসিরহাটে আত্মহত্যা এক ব্যক্তির  
ফের এনআরসি আতঙ্কের ছায়া। বসিরহাট এক নম্বর ব্লকের সোলাদানা গ্রামে ...বিশদ

12:29:00 PM