টি.ভি.
 

জি বাংলার পরদায় এবার
করুণাময়ী রানি রাসমণি

 আর্থ-সামাজিক পরিবর্তনের হাত ধরে এই সমাজে নারীর অবস্থানগত পরিবর্তন হয়েছে কি? যদি হয়েও থাকে, তাহলে কতটা হয়েছে? চারপাশে ঘটে যাওয়া নানা ঘটনার প্রেক্ষিতে এই প্রশ্নটাই এখন বারবার উঠে আসে। আর ঠিক এই অস্থির সময়ে জি-বাংলা নিয়ে এল রানি রাসমণির মতো এক মহীয়সী নারীর জীবনগাঁথা। যা বর্তমানের দোদু্ল্যমান প্রেক্ষাপটের নিরিখে ভীষণ প্রাসঙ্গিক।
অতীতে বেশ কয়েকবার ছোট পরদায় রানি রাসমণিকে আমরা পেয়েছি, এবং সেইসব ধারাবাহিক জনপ্রিয়ও হয়েছিল। সেই দিক থেকে জি-বাংলার ‘করুণাময়ী রানি রাসমণি’ নতুন কী দিতে চলেছে? এই প্রসঙ্গে শিবাশিস বন্দ্যোপাধ্যায়, যিনি তাঁর নিখুঁত এবং পুঙ্খানুপুঙ্খ রিসার্চ ওয়ার্ক-এর মাধ্যমে কাহিনি লিখেছেন, তিনি জানালেন, ‘রানির জন্ম (১৭৯৩) থেকে মৃত্যুকাল (১৮৬৯) পর্যন্ত সময়কালটাকে ধরা হয়েছে। সেই সময় মুর্শিদাবাদ থেকে কলকাতায় রাজধানী স্থানান্তরিত হয়েছে। টগবগ করে ফুটছে কলকাতা। এই সময়ে ঘটে যাওয়া বিভিন্ন ঐতিহাসিক ঘটনার বিবরণকে তুলে ধরা হবে এই মেগায়।’
হালিশহরের কোণা গ্রামে, এক বর্ধিষ্ণু মাহিষ্য পরিবারে রাস পূর্ণিমার দিন জন্মগ্রহণ করেন রাসমণি। তাঁর জন্মক্ষণই বলে দেয়, হরেকৃষ্ণ দাসের ঘরে জন্ম নেওয়া শিশুকন্যাটি কালে কালে অসাধারণ হয়ে উঠবেন। অসামান্য রূপসী রাসমণির বিয়ে হয় কলকাতার জানবাজারের জমিদার রাজচন্দ্র দাসের সঙ্গে। মাত্র ১৩ বছর বয়সে বিশাল শ্বশুরবাড়ির যাবতীয় দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন তিনি। স্বামীর সাহচর্যে বিভিন্ন বিষয়ে শিক্ষালাভ ও জ্ঞানার্জন করেন। দ্বারকানাথ থেকে রামমোহন বা বঙ্কিম, সকলের সঙ্গে ওঠাবসা ছিল রাজচন্দ্রের। এইসব মহান মানুষদের নিত্য যাতায়াত ছিল রাজচন্দ্রের বাড়িতে। এঁদের আলাপ-আলোচনা, কথোপকথনের প্রভাবে রানি রাসমণির মানসিক উত্তরণ হয়। ছোট থেকেই তাঁর উদার, মানবদরদি মন ছিল, যা আরও প্রসারিত হয় স্বামী রাজচন্দ্রের সংস্পর্শে এসে। স্বামী সাহচর্যে এবং ইচ্ছায় তিনি জমিদারির নানা কাজ শিখেছিলেন। যা তাঁকে পরবর্তীকালে জমিদারি চালাতে সাহায্য করেছিল। মাত্র ৪৪ বছর বয়সে বিধবা হন তিনি। তিন কন্যা নিয়ে দিশেহারা রাসমণি অসম্ভব মনের জোরে নিজেকে তৈরি করেন। একাই সামলেছিলেন বিপুল জমিদারি। শুধু সামলানোই নয়, ব্রিটিশরাজের বিরুদ্ধে একাই জেহাদ ঘোষণা করেছিলেন। গরিব জেলেদের থেকে গঙ্গায় মাছ ধরার জন্য ইস্ট ইন্ডিয়া কোম্পানি কর চাপিয়েছিল। নিজ বুদ্ধিবলে তিনি ব্রিটিশ সরকারকে এমন প্যাঁচে ফেলেছিলেন, যে বাধ্য হয়ে ইস্ট ইন্ডিয়া কোম্পানিকে পিছু হটতে হয়েছিল। এহেন দৃঢ়চেতা, সাহসী এবং মহীয়সী নারীর জীবনকথা যে আজও প্রাসঙ্গিক এবং শিক্ষণীয়, তা বলাই বাহুল্য।
প্রাপ্তবয়স্ক রাসমণি কে হবেন তা এখনও ঠিক না হলেও ছোট রাসমণির চরিত্রে দিতিপ্রিয়ার অভিনয় বেশ নজরকাড়া। সৃজিত মুখোপাধ্যায়ের ‘রাজ কাহিনি’ ছবিতে তার অভিনয় আকর্ষণ করেছিল দর্শকদের। চরিত্রটি নিয়ে দারুণ উত্তেজিত দিতিপ্রিয়া। ‘এরকম একজন মহীয়সী নারীর চরিত্রে অভিনয় করতে খুব ভালো লাগছে। স্কুলের বইতে রানি রাসমণি সম্পর্কে কিছু কিছু পড়েছিলাম। কিন্তু কাজটা করতে এসে ওঁর সম্পর্কে অনেক কিছু জানতে পারছি। খেয়ালি দস্তিদারের কাছে নিয়মিত ওয়ার্কশপ করেছি। যেহেতু এটি একটি ঐতিহাসিক চরিত্র। তাই ইউনিটের সকলের সাহায্য নিচ্ছি। আমি খুব চেষ্টা করছি কাজটা যাতে ভালো হয়,’ জানালেন ক্লাস টেন-এর ছাত্রীটি।
রাজচন্দ্রের চরিত্রে দেখা যাচ্ছে বাংলাদেশের তরুণ অভিনেতা নূরকে। আদপে থিয়েটারের ছেলে। সেই অভিজ্ঞতাটা থাকার কারণে অভিনয়ের ক্ষেত্রে খুব একটা অসুবিধে না হলেও টেলিভিশনে নূরের এটাই প্রথম কাজ। ‘নতুন মাধ্যম, তাই কিছু কিছু অসুবিধে হচ্ছে। দিতিপ্রিয়া আমার থেকে বয়সে অনেকটাই ছোট। কিন্তু কাজের ক্ষেত্রেও আমার সিনিয়ার। ওই আমাকে অনেক কিছু শিখিয়ে দিচ্ছে,’ অকপটে জানালেন মাসকমের ছাত্রটি।
শিবাশিস জানালেন, ‘রাসমণি একদিকে পরোপকারী, প্রজাবৎসল ছিলেন। তেমনই আবার ভক্তিমতী ছিলেন, কিন্তু কুসংস্কারের বিরুদ্ধে ছিলেন। তাঁদের কাছে ধার নিয়ে দ্বারকানাথ ইংল্যান্ড গিয়েছিলেন। বাবুঘাট, নিমতলা ঘাট, ন্যাশনাল লাইব্রেরি, প্রেসিডেন্সি কলেজ, মেডিকেল কলেজ হাসপাতাল এই সব তাঁরই টাকায় নির্মিত। তাঁর কর্মজীবনের প্রেক্ষাপটে এই যে সামাজিক উন্নয়ন, ঘটে যাওয়া নানান ঘটনা—যেমন বিধবা বিবাহ, এই সবকিছুই থাকবে এই মেগায়।’
দক্ষিণেশ্বরে মা ভবতারিণীর মন্দির স্থাপন (১৮৫৫) এবং শ্রীরামকৃষ্ণের সংস্পর্শে আসা—বহুশ্রুত, বহুপঠিত এই আখ্যান ছাড়া তো রানির জীবনই অসম্পূর্ণ। তাই সে কাহিনিও থাকছে। ‘এ বিষয়ে দক্ষিণেশ্বর মন্দির এবং ট্রাস্ট আমাদের প্রভূত সাহায্য করেছে। কিছু কিছু আউটডোর থাকলেও সেই সময়টাকে ধরার জন্য ইন্দ্রপুরীতে অসাধারণ সেট তৈরি করেছেন জয়চন্দ্র চন্দ্র,’ জানালেন শিবাশিস বন্দ্যোপাধ্যায়।
সুব্রত রায় প্রযোজিত ধারাবাহিকটির চিত্রনাট্য—সংলাপ সাজিয়েছেন শাশ্বতী ঘোষ এবং সংগীতের দায়িত্বে আছেন উপালী চট্টোপাধ্যায়। সাধারণ এক গ্রাম্য নারী থেকে অসাধারণ হয়ে ওঠার কাহিনি আজকের নারীদের নতুন করে প্রেরণা জোগাবে, মনোবল বাড়াবে। জি বাংলার পরদায় প্রতিদিন সন্ধে ৬-৩০-এ দেখা যাচ্ছে এই ধারাবাহিক।
অজয় মুখোপাধ্যায়
ছবি: ভাস্কর মুখোপাধ্যায়
01st  August, 2017
 ইশকবাজ-এর প্রদর্শনের সময় বাড়ল

 দর্শকদের চাহিদায় এবার আর আধঘণ্টা নয়, পুরো এক ঘণ্টা ধরে দেখা যাবে ‘ইকশবাজ’ এবং তার তিন ভাইকে। অর্থাৎ শিবায় (নকুল মেহতা), ওমকার (কুনাল জয় সিং) এবং রুদ্র (লীনেশ মাট্টু) আবার একত্রে তাদের মজা, হাসি মশকরা নিয়ে ফিরে আসছে। বিশদ

15th  August, 2017
ছ বি র অ্যা ল বা ম
রক্তকরবী

 রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা বিখ্যাত নাটক রক্তকরবী নিয়ে ছবি তৈরি করেছেন অমিতাভ ভট্টাচার্য। ছবিটি ইতিমধ্যে মুক্তি পেয়েছে। সম্প্রতি কলকাতা প্রেস ক্লাবে ছবিটির মিউজিক লঞ্চ করল। এই উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে ছবির পরিচালক, প্রযোজক ঋতুপর্ণা ঠাকুর, অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়, দেবদূত, সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র সহ বহু বিশিষ্ট ব্যক্তি উপস্থিত ছিলেন।
বিশদ

15th  August, 2017
 শুরু হল অ্যান্ড টিভি’র
নতুন মেগা বাণী-রানি

  দ্বৈত চরিত্র বা ডবল রোলের ফরমুলা সিনেমায় বহু আগে থেকেই হয়ে আসছে। কিন্তু এই ফরমুলার প্রয়োগ ছোট পরদা ধারাবাহিকে এসেছে বিগত দশকের গোড়ার দিকে। সিনেমার মতো এই দ্বৈত চরিত্র নিয়ে তৈরি হওয়া গল্প ছোট পরদাতেও বেশ সফল। সেই সাফল্যের আশায় ‘অ্যান্ড টিভি’-তে শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘বাণী-রানি’।
বিশদ

15th  August, 2017
 পহেরেদার পিয়া কি (সোনি এন্টারনেমেন্ট, ভারতীয় সময় রাত ৮-৩০-৯টা)

 অর্থ, ক্ষমতার লিপ্সা তখত দখলের লড়াইয়ে জীবন বিপন্ন ছোট্ট রতনের। রতনের মাও মারা গিয়েছেন গুপ্ত আততায়ীর হাতে বোমায়। আহত মৃত্যুপথ যাত্রী বাবা ছেলের প্রাণসংশয় শঙ্কিত। কাতর আবেদনে দিয়ার সঙ্গে নিজের ছেলের বিয়ে দেন যাতে রতনকে পাহারা দিতে পারে দিয়া। সব বিপদ থেকে রক্ষা করার জন্যই বিয়ের বন্ধনে আবদ্ধ করা হয় ৯ বছরের রতন আর ১৮ বছরের দিয়াকে। শুরুর আগে থেকেই শো-টি ছিল চর্চার বিষয়।
বিশদ

15th  August, 2017
 কুসুমদোলা (স্টার জলসা, ভারতীয় সময় সন্ধ্যা ৭টা, সোম-রবিবার)

 পুলিশ অফিসার রণজয় আর ডাক্তারি পাঠরতা ইমনের বিবাহিত জীবন এই ধারাবাহিকের মূল কাহিনি। মৃত্যুপথাযাত্রী ইমনের বাবার অনুরোধ ফেলতে না পেরে রণ ইমনকে বিয়ে করে। অথচ এর আগেই রাজস্থান ট্যুরে গিয়ে রণর প্রাথমিক প্রেমপর্ব শুরু হয়েছিল বিজ্ঞাপন সংস্থায় কর্মরতা রূপকথার সঙ্গে।
বিশদ

15th  August, 2017
গতানুগতিকতার বাইরে গিয়ে অন্য স্বাদ দেয়
বা ক্স ব দ ল
জি বাংলায়

  পুরাণের এক অন্যতম জনপ্রিয় চরিত্র শ্রবণমুণি। যিনি তাঁর অন্ধ বাবা-মাকে কাঁধে করে বেরিয়ে পড়েছিলেন। যাঁর কাছে পিতৃআজ্ঞা ছিল বেদমন্ত্র। যদি এই সময়ের প্রেক্ষাপটে সেরকম একটি ছেলেকে দেখা যায়, যার কাছে পিতৃআজ্ঞা বা মাতৃআদেশ পালনই শ্রেষ্ঠ ধর্ম।
বিশদ

15th  August, 2017
 জি বাংলা অরিজিনালসে 
এবার জমবে মজা

  কৌশিক, নির্মল, অভিজিৎ— তিনজন অফিস কলিগ। রোজ সকালে উঠে অফিসের জন্য তৈরি হওয়া, তারপর অফিস এবং ওয়ার্কলোড। প্রায় রাত অবধি পরিশ্রম এবং বাড়িতে যখন ফিরে আসা, তখন শরীরের আর কিছু থাকে না। এর উপর আছে বউয়ের নানান বায়নাক্কা। বিশদ

08th  August, 2017
ট্রে লা র ল ঞ্চ
ধনঞ্জয়

   এই প্রথম কোনও ছবির ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে, সেই ছবির শিল্পীরা তাঁদের স্ব স্ব চরিত্রের ‘গেট আপে’ উপস্থিত হলেন। ছবির নাম ‘ধনঞ্জয়’। পরিচালক অরিন্দম শীল। শুধু তাই নয়, যেহেতু এই ছবির একটি বিরাট অংশ জুড়ে কোর্টরুম ড্রামা রয়েছে, তাই ট্রেলার ও পোস্টার লঞ্চ হয় কোর্টরুমের সেটে।
বিশদ

08th  August, 2017
ছ বি র অ্যা ল বা ম
 এই শহরে

  অরফিউস মুখুটি পরিচালিত ‘এই শহরে’ ছবির মিউজিক লঞ্চ হল সম্প্রতি। রুহু মিউজিক থেকে প্রকাশিত অ্যালবামটিতে রয়েছে মোট ৭টি গান। সায়ন-প্রতীকের সুরে রয়েছে ‘এই শহরে’, ‘দেখছে আকাশ’, ‘মেঘ বাতাসে’, ‘মেরে মওলা’ গানগুলি। এছাড়া ‘সাওয়ারিয়া’ গানটির সুরকার ও গীতিকার পার্থ। ‘আমার ব্যস্ত এই শহরে’— এই গানটি লিখেছেন ও সুর করেছেন দ্বিপায়ন সান্যাল।
বিশদ

08th  August, 2017
 ধারাবাহিক সমালোচনা

 স্ত্রী (জি বাংলা, ভারতীয় সময় সন্ধে ৭.৩০): স্বামীর প্রতি অগাধ ভালোবাসায় সব অসম্মান, কষ্ট, হেলায় হারিয়ে দিতে বদ্ধপরিকর স্ত্রী। এই ধারাবাহিকের স্ত্রী যেন এই যুগের সয়ংসিদ্ধা। ধনী ব্যবসায়ী পুত্র পৃথ্বীজিৎ সুদর্শন, গুণবান। যেমন ভালো তাকে দেখতে, তেমন ভালো সে মিউজিশিয়ান। বিশদ

08th  August, 2017
 এই প্রথম নেগেটিভ চরিত্রে সংগীতা

 স্টার প্লাসে শুরু হয়েছে ধারাবাহিক রিস্তো কা চক্রব্যূহ। মা ও মেয়ের গল্প নিয়েএই ধারাবাহিক। মায়ের চরিত্রে অভিনয় করছেন সংগীতা ঘোষ। ‘দেশ মে নিকলা হোগা চাঁদ’ ধারাবাহিকে পাম্মির ভূমিকায় অভিনয় করে জনপ্রিয়তা পান। তারপর একের পর এক ধারাবাহিকে টিভি শোতে সঞ্চালনার মাধ্যমে ছোট পরদায় নিজের আসনটি পাকা করে ফেলেন। সম্প্রতি কলকাতায় এসেছিলেন ঝটিকা সফরে। তাঁর সঙ্গে কথা হল একান্তে।
বিশদ

08th  August, 2017



একনজরে
সিনসিনাটি, ১৬ আগস্ট: ভারতীয় টেনিস কাপ দল থেকে বাদ পড়ার পর ৪৪ বছর বয়সী লিয়েন্ডার পেজের দুঃসময় আর কাটছে না। সিনসিনাটি ওপেনে ডাবলসে প্রথম রাউন্ড থেকেই লিয়েন্ডার পেজ ও তাঁর জার্মান পার্টনার আলেকজান্ডার জেরেভ বিদায় নিলেন ফেলিসিয়ানো ও মার্ক লোপেজের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি দুর্গাপুর পুরসভা নির্বাচনে নিরাপত্তার প্রশাসনিক আশ্বাস সত্ত্বেও ব্যাপক হাঙ্গামা হয়েছে। ভোট লুট হয়েছে। পুলিশ মার খেয়েছে। নির্বাচন কমিশন ভোট চলাকালীন অভিযোগ জানানোর রাস্তা বন্ধ রেখেছিল। ...

 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: এ যাবৎকালের সবচেয়ে বড় অঙ্কের অর্থ দানের কথা ঘোষণা করলেন মাইক্রোসফট করপোরেশনের প্রতিষ্ঠাতা বিল গেটস। নিজের মোট সম্পদের ৫ শতাংশ দান করলেন ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: অতিবর্ষণের জেরে আলিপুরদুয়ারের চারটি ব্লকের বিস্তীর্ণ এলাকার আমন ও সবজি খেত জলের তলায় চলে যাওয়ায় কমপক্ষে ৪০ হাজার চাষি ক্ষতিগ্রস্ত হয়েছেন। মঙ্গলবার পর্যন্ত কৃষি দপ্তর ক্ষয়ক্ষতির যে হিসাব নবান্নে পাঠিয়েছে তাতে জেলার ছ’টি ব্লকের মধ্যে ফালাকাটা ও আলিপুরদুয়ার-১ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
  খানাকুলে বৃষ্টির জমা জল নামতেই উদ্ধার কঙ্কাল, চাঞ্চল্য
আরামবাগের খানাকুলের সবলসিংহপুর এলাকায় বৃষ্টির জমা জল নামতেই এক অপরিচিত মহিলার কঙ্কাল উদ্ধার হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

05:44:00 PM

এবার চড়াম চড়াম করে জয়ঢাক বাজবে পঞ্চায়েতেও: অনুব্রত

 আজ নলহাটিতে ১নং ওয়ার্ড ও ৮ নং ওয়ার্ডে তৃণমূলের পরাজয়ের পর, হারের কারণ অনুসন্ধান করতে এসে অনুব্রত মন্ডল মৎসমন্ত্রী চন্দ্রনাথ সিনহা ও পরিকল্পনা তদারকি ও পরিসংখ্যান দপ্তরের মন্ত্রী আশিষ বন্দ্যোপাধ্যায়সহ আরও দুই তৃণমূল নেতার দায়িত্ব পালনে অসন্তোষ প্রকাশ করেন। তিনি জানান, ওঁদের উপর পুরো দায়িত্ব ছেড়ে দেওয়াটা ভুল হয়েছলি, ওঁদের এতটা বিশ্বাস করাটাও ভুল হয়েছিল। এবার থেকে সব বিষয়টা তিনি নি঩জেই দেখবেন বলেও জানান। পাশাপাশি এদিন সাংবাদিক বৈঠক করে পঞ্চায়েত দখলের ডাকও দেন অনুব্রতবাবু। তিনি বলেন, এবার পঞ্চায়েতও চড়াম চড়াম করে জয়ঢাক বাজবে।

05:20:10 PM

এই জয় মানুষের জয়: মুখ্যমন্ত্রীর

 মানুষের জয়, যারা তৃতীয় ও চতুর্থ হওয়ার জন্য লম্ফ-ঝম্ফ করেছিল, আমি দেখলাম তারা ০.১% ভোট পেয়েছে। মানুষকে কৃতজ্ঞতা জানাচ্ছি। আজ ৭ পুরসভা জয়ের পর এভাবেই নিজের প্রতিক্রিয়া জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

05:13:08 PM

উত্তরবঙ্গে দুর্গতদের উদ্ধারে ন্যায্যমূল্যে বিমান সংখ্যা বাড়ানোর আর্জি কেন্দ্রকে

 যেহেতু উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের সড়ক ও রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে, সেই সুযোগে বেশিরভাগ বিমান সংস্থা তাদের ভাড়া বাড়িয়ে দিয়েছে। সরকারের পক্ষ থেকে রাজ্যের মুখ্যসচিব কেন্দ্রকে এই দুর্যোগের সময় দুর্গতদের উদ্ধারে ন্যায্য মূল্যে বিমানের সংখ্যা বাড়াতে অনুরোধ জানিয়েছে।

05:06:00 PM

মদন তামাং হত্যা মামালা: গুরুংকে অব্যহতি

 মদন তামাং হত্যা মামলায় বিমল গুরুংয়ের বিরুদ্ধে কোনও তথ্য প্রমানাদি না মেলায় তাঁকে এই মামলা থেকে অব্যহতি দিল বিশেষ আদালত

05:02:00 PM

 দুর্গাপুরে পুরভোটে তৃণমূল ৭৬.২৬%, বামফ্রন্ট ১২.৩%, বিজেপি ৭.৮৯%, কংগ্রেস ২.৫৩% এবং নির্দল ০.৯% ভোট পেয়েছে

04:39:00 PM