টি.ভি.
 

অভিনেত্রী স্বর্ণকমলের প্রত্যাবর্তন

অভিনেত্রী স্বর্ণকমল দত্ত। ছোট পরদার ‘নানা রঙের দিন’ ধারাবাহিক থেকে যাঁর পরিচিতি। ছোট পরদায় কাজের পাশাপাশি বড় পরদায় নায়িকার অফার।
প্রসেনজিৎ থেকে যিশু, অভিষেক থেকে সোহম-সকলের বিপরীতেই কাজ করেছেন। নায়িকার উল্লেখযোগ্য ছবিগুলো হল—‘রাজকুমার’, ‘চাওয়া-পাওয়া’, ‘ক্রোধ’, ‘গেম’, ‘প্রেম করেছি, বেশ করেছি’, ‘কিছু চাওয়া কিছু পাওয়া’। ব্যস্ততার মধ্যে হঠাৎ করে লাইমলাইটের আলো থেকে দূরে সরে যান স্বর্ণকমল। কারণ বিবাহ এবং সন্তানের মা হওয়া।
দীর্ঘ ৬ বছর বাদে আবার অভিনয়জগতে ফিরলেন অভিনেত্রী। তাঁকে সম্প্রতি দেখা গিয়েছে আকাশ ৮-এর এক মাসের গল্প ‘আনন্দ আশ্রম’ এর নায়িকার ভূমিকায়। শৈলজানন্দ মুখোপাধ্যায় রচিত কাহিনিকেই অনুসরণ করেই গল্প এগবে।
‘সিনেমা থেকে অনেকটা সরে এসেছে গল্প। আমার চরিত্রের নাম মায়া। যে চরিত্রটি শর্মিলা ঠাকুর করেছিলেন,’ জানালেন অভিনেত্রী।
‘আমার বাচ্চা ছোট, তাই এই মুহূর্তে মেগা করা সম্ভব নয়। তবে সাহিত্য নির্ভর কাজ, যার নির্দিষ্ট শ্যুটিং শিডিউল থাকবে, এরকম অফার পেলে আমি অবশ্যই কাজ করব’, ‘বললেন স্বর্ণকমল।
জানা গেল এই অফারটা হঠাৎ করেই আসা। ‘পরিচালক দেবীদাস ভট্টাচার্য আমার বহুদিনের পরিচিত। কাজেই উনি যখন কাজের কথা বললেন রাজি হয়ে গেলাম,’ জানালেন অভিনেত্রী। আগামীতে তিনি ছোট এবং বড়, দুই পরদা মিলিয়ে কাজ করতে চান।
নিজস্ব প্রতিনিধি
25th  July, 2017
সজন রে ফির ঝুট মত

মিথ্যে কথা বলার যে কি পরিণতি হতে পারে, তাও আবার বিয়ে করার জন্য সজন রে ফির ঝুট মত বোলো— তার প্রমাণ। সাব টিভির রাত ৯টার এই ধারাবাহিকটি এককথায় সিচুয়েশনাল কমেডি।
বিশদ

কে আপন কে পর

গ্রামের ছোট্ট অনাথ মেয়ে জবাকে নিজের বাড়িতে রেখে মানুষ করেছেন সেনগুপ্ত দম্পতি। তাঁদের তিন ছেলে দুই মেয়ের সঙ্গে বড় হয়েছে জবাও। ক্রমশ দুই বড় ছেলের বিয়ের পর বাড়িতে বউ হয়ে আসা বড় ও মেজ বউদি সংসারে নিত্য অশান্তি শুরু করে। কিন্তু বড় বাবু আর বড় মাকে নিজের বাবা-মা হিসেবে ভালোবাসে জবা গোটা সংসারের যাবতীয় দায়িত্ব একা সামলায়।
বিশদ

আমনদীপ সোনকার

আমনদীপ সোনকার এখনও কলেজ ছাত্রী। পড়েন ভবানীপুর কলেজে। প্রথম বর্ষের বিকম-এর এই ছাত্রীটি পরিবারের অত্যন্ত আদরের। ‘স্ত্রী’ ধারাবাহিকে নিরুর চরিত্রে অভিনয় করে পাল্টে গিয়েছে তাঁর জীবন।
বিশদ

জি বাংলা নিয়ে আসছে রূপকথা
সাত ভাই
চম্পা

‘এক যে ছিল রাজা। তার ছিল ছয় রানি। কিন্তু রাজার মনে ভারী দুঃখ। তার কোনও ছেলেপুলে নেই ...। গল্প শুনতে শুনতে ঠাকুমা – দিদিমার কোলে ঢলে পড়া। শীতের অলস দুপুর, কিম্বা বর্ষার বিকেল, যখন খেলতে যাওয়ায় মানা। ঠিক তখনই ওই রূপকথার জগতে পাড়ি জমাত বাঙালি শিশুমন।
বিশদ

চিত্রকর

 সম্প্রতি কেয়াতলা লেনের ‘কাসা ব্রডওয়ে’তে হল শৈবাল মিত্রের ‘চিত্রকর’ ছবির মিউজিক রিলিজ। উপস্থিত ছিলেন ছবির পরিচালক, প্রযোজক এবং অভিনেতা- অভিনেত্রীরা। পরিচালক জানালেন আর্টিস্ট মার্ক রথকোর জীবনের এবং বিশেষ করে চিত্রশিল্পী বিনোদবিহারী মুখার্জীর শেষ জীবনের ছাপ আছে এই গল্পে।
বিশদ

14th  November, 2017
জনপ্রিয়তা
ধরে রাখা খুব সহজ কাজ নয় প্রাচী তেহলান

 অ্যাথলেটিক্স-এর গ্রাউন্ড থেকে অভিনয়— কীভাবে যোগাযোগ হল?
 আসলে আমি কিছুই করিনি, ‘দিয়া অর বাতি হ্যায় হাম’-এর প্রোডাকশন টিম আমার সঙ্গে যোগাযোগ করে। ওরাই আমাকে অভিনয়ের অফার দেয়। ২০১৫-তে। নতুন একটা মাধ্যম, মনে হল দেখাই যাক না, ক্ষতি কী! এরপর অডিশন হয় এবং আমি সিলেক্টেড হই।
বিশদ

14th  November, 2017
বিশেষ খবর

 গতবছর কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রশংসা কুড়িয়েছে পরিচালক পারমিতা মুন্সির ‘গুহামানব’। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে এই ছবির বিষয়বস্তু জটিল মনস্তত্ব নির্ভর। ভিন্ন দুই মানুষের (শ্বশুর ও পুত্রবধূ) অসম সম্পর্কের টানাপোড়েনের কাহিনী।
বিশদ

14th  November, 2017
ন সাম্ভাল যা জরা (স্টার প্লাস, সোম-শুক্র, রাত ১০.৩০)

 সদ্য শুরু হওয়া ধারাবাহিকের জনপ্রিয়তা যে বাড়বে, তা এর প্রোমো দেখেই আন্দাজ করা গিয়েছিল। বহুবছর অন্তরালে থাকার পর ছোটপর্দা দিয়ে আবার বলিউডে কাজ শুরু করলেন সঞ্জয় কাপুর। যার নাম করলেই মনে পড়ে রাজা, মহব্বত, সির্ফ তুম, জামির এর মতো ছবির কথা।
বিশদ

14th  November, 2017
জামাইরাজা (জি বাংলা সোম-শনি, ১০ টা)

 প্রতিষ্ঠিত ব্যবসায়ী পুত্র ঈশানের সঙ্গে ঘটনাচক্রে আলাপ বিখ্যাত ডিজাইনার বিবি অর্থাৎ বাসবদত্তা বন্দ্যোপাধ্যায়ের। আলাপ গড়ায় ঝগড়ায়। তারপর ঝগড়া থেকে ভালোবাসা, প্রেম টপকে বিয়ে। কিন্তু কে এই ঈশান? নীলাশা ছোট থেকেই তার মায়ের স্নেহ থেকে বঞ্চিত। ফলে উচ্চবিত্ত জীবনে তার অনীহা।
বিশদ

14th  November, 2017
বড় পর্দা থেকে টেলিভিশনে তিন তারকা প্রতীক, রোহন ও বিবেক

 বাংলা ছবি যখন সেই অর্থে সাফল্য পাচ্ছে না, ঠিক সেই সময়ে মেগায় অভিনয়— অনেকটা সেফ জোন নয় কি?
প্রতীক: দেখুন, মানুষের যখন যেটা ভালো লাগবে, সে সেটাই দেখবেন। সিনেমা ভালো হলে তারা অবশ্যই দেখবেন। হ্যাঁ, এখন সিরিয়াল চলছে।
বিশদ

14th  November, 2017
ইয়ে উন দিনোঁ কি বাত হ্যায়

মিষ্টি কিশোর প্রেমের কাহিনি নিয়ে নয়ের দশকের প্রেক্ষাপটে কাহিনির বিস্তার। আমেদাবাদের মিষ্টি একটি স্কুল পড়ুয়া মেয়ে নয়না, তাঁর স্কুলেই আলাপ হয় স্মার্ট ছেলে সমীরের সঙ্গে। সমীরের আচরণ, উচ্ছ্বল স্বভাব আকৃষ্ট করে নয়নাকে। সে ভালোবেসে ফেলে সমীরকে। কিন্তু একটি টুকরো ঘটনায় সমীরের ব্যবহারে রুষ্ট হয় নয়না। একটি ছেলেকে মারধর করে সমীর।
বিশদ

07th  November, 2017
মহাকালী অন্ত হি আরম্ভ হ্যায়

দেবী মাহাত্ম্য, দেবী ভগবতপুরাণ এবং কালিকাপুরাণ অনুসারে আদিশক্তি-পার্বতী-মহাকালীর স্বরূপ দর্শন করাচ্ছে এই ধারাবাহিক। পার্বতী-মহাকালীর ভূমিকায় পূজা শর্মা এবং শিবের ভূমিকায় সৌরভ রাজ জৈন অভিনয় করছেন। পূজা এর আগে মহাভারতের (হিন্দি) দ্রৌপদী চরিত্রে অভিনয়ের জন্য জনপ্রিয়তা অর্জন করেন। হিন্দি ধারাবাহিকের পাশাপাশি কালারস বাংলায় এই ধারাবাহিক বেশ জনপ্রিয় হয়েছে ইতিমধ্যেই।
বিশদ

07th  November, 2017
ইন্দ্রনীল-বরখা একসঙ্গে...

ইন্দ্রনীল সেনগুপ্ত এবং বরখা বিস্ত কলকাতায় এসেছিলেন তাঁদের নতুন ছবির মিউজিক লঞ্চ অনুষ্ঠানে। সেখানেই একসঙ্গে দু’জনকে পাওয়া গেল একান্তে। তাঁদের নতুন টিভি শো ও ধারাবাহিক নিয়ে নানা কথা বললেন এই সেলিব্রিটি দম্পতি।
বিশদ

07th  November, 2017
দ্বৈত চরিত্রে ইন্দ্রাণী
জি বাংলায় সীমারেখা

দুই নারী, তাদের নির্দিষ্ট সীমারেখার মধ্যেই নিজস্ব জগৎ তৈরি করতে চায়। একজন চায়, তার ভালোবাসার মধ্যে দিয়ে, তার কাছের মানুষদের জীবনকে পরিপূর্ণ করে তুলতে। সে ধের্যশীলা, স্নেহপ্রবণ। ত্যাগ যার মূল মন্ত্র। তিনি রূপরেখা বা রেখা। আর সীমন্তিনী বা সীমা, এর সম্পূর্ণ বিপরীত চরিত্রের। সর্বাগ্রে তাঁর কাজ-কেরিয়ার। তিনি সফল উকিল।
বিশদ

31st  October, 2017
একনজরে
বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলা থেকে লোহার সামগ্রী পাচার হচ্ছে পশ্চিম বর্ধমানের আসানসোলে। শনিবার ১০টন লোহার সামগ্রী সমেত দু’জনকে গ্রেপ্তার করার পর এমনই তথ্য হাতে পেয়েছে রঘুনাথগঞ্জ থানার পুলিস। ধৃতদের জেরা করে পুলিস লোহা পাচার চক্রের মূল পান্ডার নাম জানতে পেরেছে। ...

 বেজিং, ২০ নভেম্বর (পিটিআই): একাধিক পারমাণবিক অস্ত্র বহনে সক্ষম দূরপাল্লার নতুন ক্ষেপণাস্ত্র ‘ডংফেং-৪১’ সম্ভবত আগামী বছরই চীনের সেনা অস্ত্রভাণ্ডারে যুক্ত হতে চলেছে। এই ক্ষেপণাস্ত্রটি ‘ম্যাক ১০’-এর থেকে অনেক বেশি গতিসম্পন্ন। এটি একসঙ্গে ১০টি পারমাণবিক অস্ত্র বহনে সক্ষম। ...

 বিএনএ, বারাকপুর: রবিবার গভীর রাতে কল্যাণী পুরসভার একাধিক ওয়ার্ডে তৃণমূলের অফিস দখল করার অভিযোগ উঠল মুকুল রায়পন্থী বিজেপি কর্মীদের বিরুদ্ধে। একটি দলীয় অফিস ভাঙচুর, একটি দলীয় অফিসের শাসক দলের পতাকাও পুড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। ...

 শ্রীনগর, ২০ নভেম্বর (পিটিআই): ফের কাশ্মীরে বাবা-মায়ের আবেদনে সাড়া দিয়ে বাড়ি ফিরল জঙ্গি সংগঠনে যোগ দেওয়া এক যুবক। দক্ষিণ কাশ্মীরের বাসিন্দা ওই যুবকের নাম, ঠিকানা ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। কোনও কিছু অতিরিক্ত আশা না করাই ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব টেলিভিশন দিবস
১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
১৯৭০: নোবেলজয়ী পদার্থবিদ চন্দ্রশেখর বেঙ্কটরামনের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৪.৯০ টাকা ৮৭.৭৯ টাকা
ইউরো ৭৫.৪৪ টাকা ৭৮.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 কালিয়াগঞ্জে দাশমুন্সি ভবন ঘুরে মরদেহ নিয়ে যাওয়া হয় কালিয়াগঞ্জের দলীয় পার্টি অফিসে। এরপর সেখান থেকে নিয়ে আসা হয় রায়গঞ্জে। এখানে কংগ্রেস কার্যালয়ে অগুন্তি সমর্থক ও প্রিয়জনদের শ্রদ্ধা জ্ঞাপনের পর অন্ত্যেষ্টির জন্য শ্মশানের উদ্দেশ্যে রওনা হবে।

07:25:00 PM

কলকাতায় গ্রেপ্তার ৩ জন আল কায়দা জঙ্গি
আজ কলকাতা স্টেশন থেকে ৩ জন আল কায়দা ...বিশদ

06:07:00 PM

 কালিয়াগঞ্জের উদ্দেশ্যে শেষযাত্রায় প্রিয়
প্রিয়রঞ্জনের মরদেহ দিয়ে হেলিকপ্টার পৌঁছাল রায়গঞ্জে। সেখান থেকে ...বিশদ

05:16:00 PM

  ফের সাংবাদিক খুন ত্রিপুরায়
মাস দুয়েকের মধ্যে ফের সাংবাদিক খুনের ঘটনা ঘটল ত্রিপুররায়। এবার ...বিশদ

05:13:45 PM

ট্রেনের সময়সূচি বদল 
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ আপ হাওড়া-দেরাদুন ...বিশদ

04:02:00 PM