টি.ভি.
 

 প্রেম ইয়া পহেলি চন্দ্রকান্তা

লাইফ ওকে, শনি ও রবিবার রাত টা
এক ছিল রাজপুত্র আর এক ছিল রাজকন্যে। যুবরাজ বীরন্দ্র আর চন্দ্রকান্তা। রূপকথার এই গল্প আজকের নয়। দেবকী নন্দন ক্ষেত্রি লেখা বহু পঠিত জনপ্রিয় চন্দ্রাকান্তা উপন্যাস। আধুনিক হিন্দি ভাষায় প্রথম গদ্য এটিই। জানা গেছে অনেকেই নাকি এই উপন্যাস পাঠের জন্য হিন্দি ভাষা শিখেছিলেন। উপন্যাসটি অবলম্বনে এপিক ফ্যান্টাসি গোত্রের এই ধারাবাহিকের নির্মাণ। প্রতি রবিবার সকালে দূরদর্শনে ১৯৯৪-৯৬ সালে দেখানো হয়েছিল ধারাবাহিকটি। মূল চরিত্রে শিখা স্বরূপ, শাহবাজ খান, জাভেদ খান অভিনীত ৯০ দশকের সেই ধারাবাহিক জনপ্রিয়তার শিখর ছুঁয়েছিল। তবে ধারাবাহিকটি নানা কারণে শেষ হয়নি। ২০১১ সালে অন্য একটি চ্যানেলে শুরু হয়েছিল কাহানি চন্দ্রকান্তা কি নামে ধারাবাহিক। মূল উপন্যাসের সঙ্গে অনেকাংশেই অমিল ছিল এই দুটি ধারাবাহিকেরই। সেই ধারাবাহিক নতুন ফরম্যাটে হাজির এবারে লাইফ ওকে চ্যানেলে। রহস্যের জালে জড়ানো ভালোবাসার সন্ধানে নেমেছেন কৃতিকা কামরা (চন্দ্রকান্তা), গৌরব খান্না (বীরন্দ্র সিং), চন্দন আনন্দ (ক্রূর সিং), অঙ্কিত অরোরা (কুমার শিবদত্ত)।
পুরনো স্মৃতিকে সঙ্গী করেই এবারে শুরু নতুন কাহিনি। প্রেম ইয়া পহেলি-চন্দ্রকান্তা। আধুনিকতার মোড়ক, ঝাঁ চকচকে সেট, সাজগোজের বাহার-হাজির সবই। এ যেন সত্যিই এক রূপকথার রাজ্য। কৃতিকা কামরা রাজকন্যে হিসাবে দারুণ রূপসী না হলেও মন্দ নয়। ভালো লাগে সুপুরুষ গৌরব খান্নাকে। সিআইডি খ্যাত এই অভিনেতার যোদ্ধাসুলভ দৃপ্ত চেহারা অনেকটাই তাঁর চরিত্রকে বিশ্বাসযোগ্য করেছে। কথায় কথায় ইয়াক্রূ-বলা ক্রূর সিংয়ের সেই প্রভাবও তুলনায় নিষ্প্রভ।
রিমেক হওয়ায় সবমিলিয়ে তুলনা আসবেই। সোনু নিগমের গাওয়া পুরনো ধারাবাহিকের চন্দ্রকান্তা কি কাহিনি গান মুখে মুখে ফিরেছে। এই ধারাবাহিকের সাউন্ডট্র্যাক ততটা হৃদয়স্পর্শ করে না। একই কথা প্রযোজ্য ভিজুয়্যাল এফেক্টের প্রসঙ্গেও। কিছু কিছু দৃশ্য একটি বিগ বাজেট ছবির (বাহুবলী) সঙ্গে মিল পাওয়া গেছে। ফলে একই কাহিনি নিয়ে পুনঃনির্মাণ কতটা জমবে, আগামী দিনই বলবে।
এহেন ফ্যান্টাসি সিরিয়ালে দেখানো কুসংস্কার, জাদু খোনা, ব্ল্যাক ম্যাজিক—স্বাভাবিক বিশ্বাসের বাইরে। এই উপন্যাসের মাধ্যমে সাহিত্যিক হিন্দি সাহিত্যে আইয়ার (গুপ্ত যোদ্ধা) এবং তিলসিম (ইন্দ্রজাল/জাদু/ অলৌকিক ঘটনা) এর মতো বিষয়ের পরিচিতি ঘটিয়েছেন। বাস্তব-অবাস্তবের সুক্ষ্ম ফারাকে না গিয়ে নিছক বিনোদন হিসেবে দেখতে নতুনত্ব লাগে বৈকি! প্রশ্ন একটাই, ৯০ দশকে ছোটদের কাছে যতটা গ্রহণযোগ্য হয়েছিল এই ফ্যান্টাসি সিরিয়াল, এ যুগে টেক স্যাভি ছোটদের কাছে কতটা জনপ্রিয় হবে? তবে সপ্তাহ শেষে প্রাইম টাইমে সবাই বসে দেখার মতো ধারাবাহিক এটুকু বলাই যায়।
শেরী ঘোষ
16th  May, 2017
গুলাম

নারীদের দাবিয়ে রাখা পুরুষতান্ত্রিক সমাজে নতুন কিছু নয়। যদিও শিক্ষার পালে হাওয়া লাগা এই সমাজেই নারীরা আজ স্বাধীন, স্বনির্ভর। তাঁদের আত্মপ্রতিষ্ঠার লড়াইয়ের নানা নিদর্শন দেখা যায় প্রতিদিন। কিন্তু তা সত্ত্বেও প্রদীপের নিচের নিকষ আঁধারের মতো লুকিয়ে থাকা অসম্মান নারীকে লাঞ্ছিত করে। তেমনটাই হয় বেরহামপুরে।
বিশদ

18th  July, 2017
দাদাগিরি সিজন-৭

৬টি ঋতু পেরিয়ে দাদাগিরি এবারে সিজন-৭। বাংলা চ্যানেলে এমন ক্যুইজ শো আর ছিল না, নেই, হবে কিনা সেটা নিয়েও রীতিমতো সন্দেহ আছে। আর তার কারণ অবশ্যই দাদা-সৌরভ গাঙ্গুলি। তাঁর উপস্থাপনায় শো’টির জনপ্রিয়তা দিন দিন বেড়েছে। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে বাছাই করা মানুষ আসেন এই শো’য়ে।
বিশদ

18th  July, 2017
‘কুমকুম ভাগ্য’ থেকেই ‘কুণ্ডলী ভাগ্য’র যাত্রা শুরু

দেখতে দেখতে তিন বছর কেটেছে। ধারাবাহিক ছুঁতে চলেছে এক হাজার পর্বের মাইল ফলক। জিটিভির জনপ্রিয় ধারাবাহিক ‘কুমকুম ভাগ্য’র জনপ্রিয়তা এখনও অটুট। কিন্তু কথায় বলে ‘ট্যুইস্ট’ ছাড়া ডেলি সোপ চলে না। এবারে ধারাবাহিকের বাজারেই মোক্ষম ট্যুইস্ট নিয়ে এলেন বালাজি টেলিফিল্মস এর একতা কাপুর। একটু ব্যখ্যা করা যাক।
বিশদ

18th  July, 2017
গুলাম (লাইফ ওকে, সোম থেকে শুক্র, রাত ৯-০০)

 নারীদের দাবিয়ে রাখা পুরুষতান্ত্রিক সমাজে নতুন কিছু নয়। যদওি শিক্ষার পালে হাওয়া লাগা এই সমাজেই নারীরা আজ স্বাধীন, স্বনির্ভর। তাঁদের আত্মপ্রতিষ্ঠার লড়াইয়ের নানা নিদর্শন দেখা যায় প্রতিদিন। কিন্তু তা সত্ত্বেও প্রদীপের নিচের নিকষ আঁধারের মতো লুকিয়ে থাকা অসম্মান নারীকে লাঞ্ছিত করে।
বিশদ

11th  July, 2017
দাদাগিরি সিজন-৭ (শনি ও রবিবার, রাত ৯.৩০)

 ৬টি ঋতু পেরিয়ে দাদাগিরি এবারে সিজন-৭। বাংলা চ্যানেলে এমন ক্যুইজ শো আর ছিল না, নেই, হবে কিনা সেটা নিয়েও রীতিমতো সন্দেহ আছে। আর তার কারণ অবশ্যই দাদা-সৌরভ গাঙ্গুলি। তাঁর উপস্থাপনায় শো’টির জনপ্রিয়তা দিন দিন বেড়েছে। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে বাছাই করা মানুষ আসেন এই শো’য়ে।
বিশদ

11th  July, 2017
দেবজিতের হিন্দি সিংগল

 সারেগামা খ্যাত দেবজিৎ দত্ত তাঁর প্রথম হিন্দি বেসিক অ্যালবাম প্রকাশ করলেন। গোটা অ্যালবামটিতে মাত্র একটি গান রয়েছে। তাই একে হিন্দি সিংগল বলাই ভালো। জিন্দেগি শীর্ষক অ্যালবামটিতে দেবজিৎ নিজের সুরেই গান গেয়েছেন। জিন্দেগি গানটি লিখেছেন প্রয়াত গীতিকার রাজেশ জোহুরি।
বিশদ

11th  July, 2017
মেঘনাদ বধ রহস্য

 সম্প্রতি অনীক দত্তের নতুন ছবি ‘মেঘনাদ বধ রহস্য’র গানের অ্যালবাম প্রকাশ পেল। অ্যালবামের তিনটি গানের মধ্যে ‘ভেসেছি চলতি হাওয়ায়’ এবং ‘তোমরা এখনও কি...’ গান দুটি লিখেছেন এবং সুর করেছেন দেবজ্যোতি মিশ্র। গানদুটি গেয়েছেন যথাক্রমে তানিয়া সেন এবং নিকিতা গান্ধি।
বিশদ

11th  July, 2017
কিছু না বলা কথা

 সম্প্রতি, নবাগত পরিচালক সায়ন বসু চৌধুরী প্রযোজিত ‘কিছু না বলা কথা’ ছবির মিউজিক ও ট্রেলার লঞ্চ হল। চারটি ভিন্ন স্বাদের ছোট ছবির সমষ্টি ‘কিছু না বলা কথা’। বিভিন্ন ভূমিকায় অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী, সায়নী ঘোষ, পূজারিণী ঘোষ, রিয়াজ রাব্বানি শেখ, দৃষ্টি মণ্ডল এবং মিসমি দাস।
বিশদ

11th  July, 2017
‘কুমকুম ভাগ্য’ থেকেই ‘কুণ্ডলী ভাগ্য’র যাত্রা শুরু

দেখতে দেখতে তিন বছর কেটেছে। ধারাবাহিক ছুঁতে চলেছে এক হাজার পর্বের মাইল ফলক। জিটিভির জনপ্রিয় ধারাবাহিক ‘কুমকুম ভাগ্য’র জনপ্রিয়তা এখনও অটুট। কিন্তু কথায় বলে ‘ট্যুইস্ট’ ছাড়া ডেলি সোপ চলে না।
বিশদ

11th  July, 2017
বেহদ

সোম থেকে শুক্র, রাত ৯টা,
সোনি এন্টারটেইনমেন্ট
অতিরিক্ত কোনও কিছুই ভালো নয়। সেই কথাই এই ধারাবাহিকে তুলে ধরছে বেহদ। এটি একটি রোমান্টিক থ্রিলার। সম্পর্ক নিয়ে এক অতিরিক্ত পাগলামি রয়েছে মায়ার মধ্যে। তবে মায়া যে সে মেয়ে নয়। ফ্যাশন জগতের বিজনেস টাইকুন। কিন্তু আসলে সে এক মারাত্মক মানসিক রোগের শিকার, ইনসমনিক সাইকোপ্যাথ। মায়া ক্রমশ তারই সংস্থায় কর্মরত হ্যাপি গো লাকি টাইপের ছেলে অর্জুনের প্রতি আকৃষ্ট হয়।
বিশদ

04th  July, 2017
চরিত্রের প্রয়োজনে ওজন কমালেন অক্ষয় মাতরে

চলচ্চিত্র হোক বা টেলিভিশনের পরদা চরিত্র অনুযায়ী যেমন সাজ-পোশাকের রকমফের হয় তেমনি চেহারারও হয়। এই যেমন— আমির খান দঙ্গলের জন্য শরীরের ওজন অনেকটা বাড়ালেন। তেমনি অভিনেতাদের আকছারই দেখা যায় চরিত্রের প্রয়োজনে কখনও ওজন বাড়াচ্ছেন তো কখনও কমাচ্ছেন। টেলিভিশনেও এই চলটা এসে গিয়েছে।
বিশদ

04th  July, 2017



একনজরে
বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে তোলাবাজির অভিযোগ। পাঁচ লক্ষ টাকা তোলা চেয়ে হুমকি দেওয়ায় কলকাতার বেনিয়াপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক প্রোমোটার। মহম্মদ ওমর ফারুখ নামে ওই প্রোমোটারের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। লালবাজার সূত্রে এই ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাই শহিদ দিবসের সমাবেশে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্য নিয়ে ওঠা বিতর্কের ঝড় রাজ্যের গণ্ডি পেরিয়ে এবার জাতীয় স্তরে উঠে এল। নরেন্দ্র মোদির ব্যর্থতা তথা বিজেপি শাসিত রাজ্যগুলির অপশাসন নিয়ে শুক্রবার ধর্মতলার ঐতিহাসিক সমাবেশমঞ্চ থেকে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতের জয়ের জন্য ৬ ওভারে ৩১ রান প্রয়োজন 

09:47:31 PM

ভারত ১৪৫/৩ (৩৫ ওভার) 

09:08:03 PM

ভারত ১২০/২ (৩০ ওভার) 

08:45:54 PM

ভারত ৬৯/২ (২০ ওভারে)

08:10:29 PM

ভারত ৪৩/২ (১২ ওভারে)

07:41:49 PM

ভারত ৩১/১ (৮ ওভারে)

07:26:26 PM