টি.ভি.
 

পরম সিংয়ের জন্যই জনপ্রিয় হচ্ছে গুলামের রঙ্গিলা চরিত্র

লাইফ ওকে চ্যানেলের ধারাবাহিক ‘গুলাম’ ধীরে ধীরে জনপ্রিয় হচ্ছে। এই সিরিয়ালের রঙ্গিলা চরিত্রে অভিনয় করে ইতিমধ্যে দর্শকমনে জায়গা করে নিয়েছেন পরম সিং। তাঁর মুখ থেকেই জানা গেল ধারাবাহিকের নানা কথা।
আপনার এই শো সম্বন্ধে কিছু বলুন?

বেরহামপুর নামে একটা কাল্পনিক শহর এই গল্পের প্রেক্ষাপট। দেশের অপরাধ জগতের রাজধানী। তবে কাল্পনিক জায়গার গল্প হলেও আমরা চেষ্টা করছি যতটা সম্ভব বাস্তবের কাছাকাছি রাখতে। বেরহামপুর নিজেই যেন একটা দেশ। ভারতের মধ্যে আরেক টুকরো ভারত। এখানকার পুরুষরাই সর্বেসর্বা। নিজেদের স্বার্থসিদ্ধির জন্য এরা যেকোনও কিছু করতে পারে। মেয়েরা এখানে রীতিমতো পণ্য। বাবা বা পরিবারের কর্তার অমতে কোনও মেয়ের পক্ষে বিয়ে করা অসম্ভব। আর আছে ক্রীতদাস। রঙ্গিলা গুলাম। সে প্রভুর সব আদেশ অক্ষরে অক্ষরে মেনে চলে। রঙ্গিলা নিজের জীবনের সব সিদ্ধান্তও মালিকের মতে নেয়। মালিকের কণ্ঠস্বরের কাছে রংগীলা নিজের স্বরও শুনতে পায় না। কিন্তু রঙ্গিলা আদপে এরকম ঠাণ্ডা প্রকৃতির নয়। এটা এমন এক মানুষের গল্প যে এতটা হিংস্র হয়েও কীভাবে এমন শান্ত জীবন কাটায়। সে কী চিরজীবন গুলাই থাকবে?
আপনিই তো রঙ্গিলা?
হ্যাঁ। আমি ভীমা আর বীরের অন্ধ ভক্ত। নিজের মতামতের ধার ধারি না। শুধু প্রভুর আদেশ অন্ধের মতো মেনে চলি। রঙ্গিলা মেয়েদের সম্মান করে কিন্তু কাজের মধ্যে হলে মেয়েদেরও ছেড়ে কথা বলে না। ভীমা বললে কিডন্যাপ, খুন সহ সবরকম জঘন্য কাজ করেতে পারে রঙ্গিলা। তবে রঙ্গিলাকে আপাতদৃষ্টিতে খারাপ মনে হলেও সে নৃশংস নয়। রঙ্গিলার চরিত্রটিতে অনেক শেডস আছে। সারাজীবনই সে গুলাম থাকবে না ভীমার বিরুদ্ধে বিদ্রোহ করবে সেটাই এই ধারাবাহিকের আকর্ষণ।
রঙ্গিলার জন্য কীভাবে প্রস্তুতি নিয়েছেন?
আমি চিত্রনাট্য পড়ার পর মনে মনে রঙ্গিলা কেমন হতে পারে তার একটা স্কেচ করে নিয়েছিলাম। চিত্রনাট্যকারের সঙ্গে কথা বলে ওঁর কল্পনার সঙ্গেও মেলানোর চেষ্টা করি। এছাড়া বন্দুক চালানো শিখতে হয়েছে, ঘোড়ায় চড়াও শিখেছি। আমার আগের শো-তে একদম ‘চকোলেট বয়’ ইমেজ ছিল আমার। এখানে আমার চরিত্র একদমই উলটো। নিজের কাজ আর কর্তব্য নিয়ে অসম্ভব সিরিয়াস। এই চরিত্র কীভাবে ফুটিয়ে তুলব, ইমোশন কেমন করে সামলাব তাই নিয়ে অ্যাক্টিং ওয়ার্কশপও করেছি। আমি কোনও চরিত্র করার সুযোগ পেলে আগে নিজে বাস্তবে করে দেখার চেষ্টা করি। তাহলে চরিত্রর সঙ্গে মেশাটা সহজ হয়।
কেন আপনি এই চরিত্রটা করতে রাজি হলেন যেখানে রঙ্গিলা আপনার ইমেজের সঙ্গে মেলে না?
আমার আগের শো-এ টানা ৮০০ পর্ব পর্যন্ত কাজ করেছি। তাই একটা ব্রেক খুব দরকার ছিল। এই চরিত্রটার অফার যখন আমার কাছে এল, আমি খুব একটা আগ্রহ দেখাইনি। পরে প্রযোজক আর চিত্রনাট্যকারের সঙ্গে দেখা করে মত বদলাই। এত সুন্দরভাবে ওঁরা আমাকে গল্পটা শোনান যে আমার বেশ পছন্দ হয়। যে ধরনের শো এখন টেলিভিশনে হয় তার থেকে এই শো-এর কনসেপ্ট একদমই আলাদা। আমি গুলাম হলেও প্রধান চরিত্র। আর শোটাও পুরুষ কেন্দ্রীক, অন্য ধারাবাহিকের মহিলাদের মতো গুরুত্ব এই শো-এর মহিলা চরিত্রদের নেই। তাই অফারটা পারফেক্ট মনে হয়েছিল।
এতকিছু অপশন থাকা সত্ত্বেও দর্শক কেন গুলাম দেখবেন?
আমি মানছি টিভিতে এখন অনেক অপশন। কিন্তু অভিনেতা হিসেবে যখনই আমি চিত্রনাট্য শুনলাম আমি অভিভূত হয়ে গিয়েছিলাম। মনে হয়েছিল এটা লোকের ভালো লাগতে পারে। এটা কিচেন পলিটিক্স বা রূপকথা নির্ভর শো নয়। দেশের ছোটখাট শহরের অবস্থা কেমন তাঁর একটা অবয়ব পাওয়া যেতে পারে গুলাম দেখে। যারা শহরে থাকে তারা অনেকসময় জানতে চায় অনেক প্রত্যন্ত অঞ্চলে ঠিক কি চলছে। এরকম রিয়ালিটি তারা আগে দেখেনি। আর ছোট শহরের মানুষ এই গল্পের সঙ্গে নিজেদের মিল খুঁজে পাবে। শেষপর্যন্ত কীভাবে গল্পটা এগবে তা নিয়েও তাদের আগ্রহ আছে। অপশন থাকলেও তাই আলাদা করা অসুবিধে হবে না। রেসপন্সও সেই কথাই বলছে।
সোশ্যাল মিডিয়ায় আপনাকে খুব একটা দেখা যায় না কেন?
আমি প্রফেশনাল আর পার্সোনাল লাইফকে গুলিয়ে ফেলি না। আমি চাই না কেউ জানুক কখন আমি খেতে যাচ্ছি বা কখন আমি ঘাম ঝরাচ্ছি। সোজা কথায় আমার ব্যক্তিগত জীবনে কেউ উঁকিঝুঁকি মারুক আমি চাই না। আমি চাই দর্শক আমাকে কাজের জন্যই মনে রাখুক।
অভিনেতা হিসেবে কে আপনার অনুপ্রেরণা?
‘মিশন ইমপসিবল’ দেখে চমকে গিয়েছিলাম। টম ক্রুজের কী অভিনয়! তখনই ঠিক করি অভিনয় করব। কলেজে পড়তে পড়তে অনেক স্টেজ শো করেছি। ফার্স্ট শো-এর পর আর পিছন ফিরে তাকাতে হয়নি। অভিনয় এখন আমার প্যাশন। ভোরবেলা ঘুম থেকে উঠে একটাই লক্ষ্য থাকে আমি যেন অভিনয়ে নিজের সেরাটা দিতে পারি।
আচ্ছা এবার বলুন বাস্তব জীবনে আপনি কার গুলাম?
আজকের দিনে কেউ কি পুরোপুরি ক্রীতদাস হয়! তবে হ্যাঁ, সমাজের নিরিখে আমরা কিছুটা ক্রীতদাস তো বটেই। আমি মায়ের গুলাম। আর আমার বিশ্বাস মায়ের প্রতি ভালোবাসা আর শ্রদ্ধা তারই প্রতিফলন।
সাক্ষাৎকার: সন্দীপ রায়চৌধুরি
16th  May, 2017
অদ্ভুতুড়ে
ভূতের গল্পের সিরিজ জমে উঠেছে ড্রয়িংরুম

এই বিশ্বায়নের যুগেও মানুষের ভূতের প্ৰতি আকর্ষণ কিছুমাত্র কমেনি। আমাদের দৈনন্দিন জীবনে এমন অনেক ঘটনা ঘটে যার ব্যাখ্যা পাওয়া যায় না। বিশদ

22nd  August, 2017
অন্দরমহল
জি বাংলা (সোম-শুক্রবার) ভারতীয় সময় রাত ৯.৩০

 নামে কি বা আসে যায়? স্ত্রী, মা, পুত্রবধূ’র সম্পর্কের বাঁধনের মাঝেই হারিয়ে যায় একটি মেয়ের আজন্ম লালিত পরিচয়, নাম। মধ্যবিত্ত বাড়ির বড় মেয়ে পরমেশ্বরী। ছোট বোনেদের পড়াশোনা, সংসার করার ফাঁকে পেরিয়ে যায় তার বিয়ের স্বাভাবিক বয়স (সমাজ যেখানে বলে মেয়েরা কুড়িতেই বুড়ি)। বিধবা মায়ের এই মেয়ে বাপের বাড়িতে সংসারের সব ঝক্কি একা হাতে সামলায়।
বিশদ

22nd  August, 2017
বি এন বি ক্রিয়েশনের রিপ্লাই

 বর্তমান প্রজন্মের ছেলেমেয়েদের কাছে ইউ টিউবের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই তালিকায় নবতম সংযোজন হল বি এন বি ক্রিয়েশন। ব্লুজ অ্যান্ড বিয়ন্ড কোম্পানির অন্তর্ভুক্ত ইউ টিউব চ্যানেল এটি। সম্প্রতি তারা তাদের পথ চলা শুরু করল ইউ টিউব সিরিজ দিয়ে।
বিশদ

22nd  August, 2017
বকুলা বুয়া কি ভূত, অ্যান্ড টিভি
(শনি ও রবিবার, ভারতীয় সময় রাত ৮টা)

 কৃষ্ণভক্ত বকুলা বুয়ার দাপটে অতিষ্ঠ তার পরিবার। তারা প্রতিনিয়ত বকুলার মৃত্যুকামনা করে। ভাগ্যের পরিহাসে বকুলার মৃত্যু হলেও তার আত্মা আটকে পড়ে স্বর্গ-মর্ত্যের মাঝখানে। ফলে পুনরায় দাপটের সঙ্গে স্বর্গ এবং মর্ত্যে বিরাজমান বকুলা। স্বয়ং ভগবান কৃষ্ণ ও ভয় করেন বকুলাকে। বিশদ

22nd  August, 2017
বিলু রাক্ষস

 সম্প্রতি ‘আমরা মিউজিক’ থেকে প্রকাশিত হল নতুন বাংলা ছবি ‘বিল্লু রাক্ষস’-এর গানের অ্যালবাম। ‘সজনী-সজনী’ এবং ‘নিদ নাহি আঁখিপাতে’ দু’টি রবীন্দ্রসংগীতকে ব্যবহার করা হয়েছে ছবিতে। মনোময়, জয়তী এবং শ্রাবণী রায়ের সম্মিলিত কণ্ঠে ‘সজনী সজনী’ গানটি বারবার শুনতে ইচ্ছে করে গায়কীর গুণে।
বিশদ

22nd  August, 2017
 ইশকবাজ-এর প্রদর্শনের সময় বাড়ল

 দর্শকদের চাহিদায় এবার আর আধঘণ্টা নয়, পুরো এক ঘণ্টা ধরে দেখা যাবে ‘ইকশবাজ’ এবং তার তিন ভাইকে। অর্থাৎ শিবায় (নকুল মেহতা), ওমকার (কুনাল জয় সিং) এবং রুদ্র (লীনেশ মাট্টু) আবার একত্রে তাদের মজা, হাসি মশকরা নিয়ে ফিরে আসছে। বিশদ

15th  August, 2017
ছ বি র অ্যা ল বা ম
রক্তকরবী

 রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা বিখ্যাত নাটক রক্তকরবী নিয়ে ছবি তৈরি করেছেন অমিতাভ ভট্টাচার্য। ছবিটি ইতিমধ্যে মুক্তি পেয়েছে। সম্প্রতি কলকাতা প্রেস ক্লাবে ছবিটির মিউজিক লঞ্চ করল। এই উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে ছবির পরিচালক, প্রযোজক ঋতুপর্ণা ঠাকুর, অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়, দেবদূত, সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র সহ বহু বিশিষ্ট ব্যক্তি উপস্থিত ছিলেন।
বিশদ

15th  August, 2017
 শুরু হল অ্যান্ড টিভি’র
নতুন মেগা বাণী-রানি

  দ্বৈত চরিত্র বা ডবল রোলের ফরমুলা সিনেমায় বহু আগে থেকেই হয়ে আসছে। কিন্তু এই ফরমুলার প্রয়োগ ছোট পরদা ধারাবাহিকে এসেছে বিগত দশকের গোড়ার দিকে। সিনেমার মতো এই দ্বৈত চরিত্র নিয়ে তৈরি হওয়া গল্প ছোট পরদাতেও বেশ সফল। সেই সাফল্যের আশায় ‘অ্যান্ড টিভি’-তে শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘বাণী-রানি’।
বিশদ

15th  August, 2017
 পহেরেদার পিয়া কি (সোনি এন্টারনেমেন্ট, ভারতীয় সময় রাত ৮-৩০-৯টা)

 অর্থ, ক্ষমতার লিপ্সা তখত দখলের লড়াইয়ে জীবন বিপন্ন ছোট্ট রতনের। রতনের মাও মারা গিয়েছেন গুপ্ত আততায়ীর হাতে বোমায়। আহত মৃত্যুপথ যাত্রী বাবা ছেলের প্রাণসংশয় শঙ্কিত। কাতর আবেদনে দিয়ার সঙ্গে নিজের ছেলের বিয়ে দেন যাতে রতনকে পাহারা দিতে পারে দিয়া। সব বিপদ থেকে রক্ষা করার জন্যই বিয়ের বন্ধনে আবদ্ধ করা হয় ৯ বছরের রতন আর ১৮ বছরের দিয়াকে। শুরুর আগে থেকেই শো-টি ছিল চর্চার বিষয়।
বিশদ

15th  August, 2017
 কুসুমদোলা (স্টার জলসা, ভারতীয় সময় সন্ধ্যা ৭টা, সোম-রবিবার)

 পুলিশ অফিসার রণজয় আর ডাক্তারি পাঠরতা ইমনের বিবাহিত জীবন এই ধারাবাহিকের মূল কাহিনি। মৃত্যুপথাযাত্রী ইমনের বাবার অনুরোধ ফেলতে না পেরে রণ ইমনকে বিয়ে করে। অথচ এর আগেই রাজস্থান ট্যুরে গিয়ে রণর প্রাথমিক প্রেমপর্ব শুরু হয়েছিল বিজ্ঞাপন সংস্থায় কর্মরতা রূপকথার সঙ্গে।
বিশদ

15th  August, 2017
গতানুগতিকতার বাইরে গিয়ে অন্য স্বাদ দেয়
বা ক্স ব দ ল
জি বাংলায়

  পুরাণের এক অন্যতম জনপ্রিয় চরিত্র শ্রবণমুণি। যিনি তাঁর অন্ধ বাবা-মাকে কাঁধে করে বেরিয়ে পড়েছিলেন। যাঁর কাছে পিতৃআজ্ঞা ছিল বেদমন্ত্র। যদি এই সময়ের প্রেক্ষাপটে সেরকম একটি ছেলেকে দেখা যায়, যার কাছে পিতৃআজ্ঞা বা মাতৃআদেশ পালনই শ্রেষ্ঠ ধর্ম।
বিশদ

15th  August, 2017



একনজরে
বিএনএ, বারাবন(লোকপুর): বুধবার সকালে লোকপুর থানার বারাবনে বোমা বিস্ফোরণে উড়ে গেল বাড়ি। এই বিস্ফোরণের ঘটনায় হতাহতের খবর না মিললেও ঘটনায় গ্রামজুড়ে চাপা আতঙ্ক ছড়িয়েছে। গ্রামবাসীদের দাবি, বোমা মজুত ছিল বাড়িটিতে। সেখানেই কোনও কারণে অগ্নিসংযোগ ঘটনায় বিস্ফোরণ হয়। তাতেই খড়ের চালা ...

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: বুধবার ভোরে বক্সা ব্যাঘ্র প্রকল্পের ভলকা রেঞ্জের বালাপাড়ার সংরক্ষিত জঙ্গলে একটি পূর্ণবয়স্ক স্ত্রী হাতির পচাগলা মৃতদেহ উদ্ধার করল বন দপ্তর। প্রথমে মনে করা হয়েছিল বন্যার দূষিত জল পান করে ডায়ারিয়ায় আক্রান্ত হয়েই হাতিটির মৃত্যু হয়েছিল। ...

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: এবার মিড ডে মিলকেও উত্তীর্ণ হতে হবে এফএসএসআইয়ের বেঁধে দেওয়া মানে। খাবারে থাকতে হবে নির্দিষ্ট মাইক্রোনিউট্রিয়েন্টস (অনুখাদ্য)। সম্প্রতি কেন্দ্রের এই নির্দেশিকা এসে ...

 টোকিও, ২৩ আগস্ট (এএফপি): সিঙ্গাপুরে যুদ্ধজাহাজের দুর্ঘটনার জেরে এক কমান্ডারকে বরখাস্ত করল মার্কিন নৌবাহিনী। এক বিবৃতিতে বলা হয়েছে, ভাইস অ্যাডমিরাল জোসেফ অকয়েনকে দুর্ঘটনার জন্য তাঁর গাফিলতিকে দায়ী করে বরখাস্ত করা হল। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরীক্ষার ফলাফল ভালো হবে। কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। বুঝে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক
১৯০৮: বিপ্লবী শিবরাম রাজগুরুর জন্মদিন
১৯৯১: সাবেক সোভিয়েত ইউনিয়নের কমিউনিস্ট পার্টির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন মিখাইল গর্বাচভ


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৬ টাকা ৬৪.৯৪ টাকা
পাউন্ড ৮০.৮১ টাকা ৮৩.৬১ টাকা
ইউরো ৭৪.০১ টাকা ৭৬.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৪১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৯০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৩২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ভাদ্র, ২৪ আগস্ট, বৃহস্পতিবার, তৃতীয়া রাত্রি ৮/২৭, উত্তরফাল্গুনীনক্ষত্র দিবা ২/০, সূ উ ৫/২০/১২, অ ৫/৫৭/৫৬, অমৃতযোগ রাত্রি ১২/৪৬-৩/৩, বারবেলা ২/৪৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯-১/৪।
৭ ভাদ্র, ২৪ আগস্ট, বৃহস্পতিবার, তৃতীয়া রাত্রি ৯/৩১/১, উত্তরফাল্গুনীনক্ষত্র অপরাহ্ণ ৪/৬/০, সূ উ ৫/১৭/৩৮, অ ৬/০/২, অমৃতযোগ রাত্রি ১২/৪৬/৩৬-৩/২/৭, বারবেলা ৪/২৪/৪৪-৬/০/২, কালবেলা ২/৪৯/২৬-৪/২৪/৪৪, কালরাত্রি ১১/৩৮/৫০-১/৩/৩২।
 ১ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ব্যক্তিগত গোপনীয়তা মৌলিক অধিকারে অন্তর্ভুক্ত, রায় সুপ্রিম কোর্টের 

10:47:01 AM

লেক টাউনে বাসের ধাক্কায় যুবকের মৃত্যু 
ফের শহরে বেপরোয়া বাসের বলি এক। এদিন সকালে লেক টাউনে ২১৭ডি রুটের একটি বাস ধর্মেন্দ্র জৈন (৩৪) নামে ওই যুবককে ধাক্কা মারে। ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। প্রত্যক্ষদর্শীদের দাবি, রাস্তার ধারে বাইক নিয়ে দাঁড়িয়ে ছিলেন ওই যুবক। বাসটি বেপরোয়া গতিতে এসে তাঁকে ধাক্কা মারে। বাসের চালক পলাতক। 

10:30:14 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, বৃহস্পতিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। অফিস টাইমের চাপ রয়েছে এজেসি বসু রোড, ইএম বাইপাস, মা উড়ালপুল, সৈয়দ আমির আলি এভিনিউর মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে। এদিন সকালে দ্বিতীয় হুগলি সেতুতে একটি কন্টেনার বিকল হয়ে পড়ায় যানজট হয়েছিল। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক। অন্যদিকে, দুপুর ১টার সময় রানি রাসমণি এভিনিউ ও ওয়াই রোডে দু'টি পৃথক সমাবেশ রয়েছে। তার জেরে বেলার দিকে ধর্মতলা চত্বরে যানজট হতে পারে। ট্রাফিক সংক্রান্ত যে কোনও খবরের জন্য কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩-তে ফোন করুন। 

10:04:00 AM

আরামবাগের মায়াপুরে পথ দুর্ঘটনায় মৃত ৩ 

09:39:00 AM

  ট্যাক্সি ধর্মঘটের ডাক
ভাড়াবৃদ্ধি, পুলিশি জুলুম বন্ধসহ একাধিক দাবিতে পুজোর পরই আন্দোলন তীব্র করার ইঙ্গিত দিল চালকদের একাংশ। এআইটিইউসি অনুমোদিত কলকাতা ট্যাক্সি অপারেটর্স ইউনিয়ন এবং ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটি আগামী ৯ অক্টোবর ট্যাক্সি ধর্মঘটের ডাক দিয়েছে। ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটির আহ্বায়ক নওলকিশোর শ্রীবাস্তব বলেন, ধর্মঘটের সমর্থনে পুজোর আগে এক মাস ধরে প্রচার চালানো হবে।

09:34:43 AM

দার্জিলিংয়ে ফের বিস্ফোরণ 
ফের বিস্ফোরণে কাঁপল দার্জিলিং। গতকাল রাত ২টো নাগাদ দার্জিলিংয়ের সুকিয়া বাজারে বিস্কোরণ হয়। ঘটনায় কোনও হতাহতের খবর নেই। তবে বেশ কয়েকটি গাড়ির কাঁচ ভেঙেছে। 

08:47:27 AM