টি.ভি.
 

পরম সিংয়ের জন্যই জনপ্রিয় হচ্ছে গুলামের রঙ্গিলা চরিত্র

লাইফ ওকে চ্যানেলের ধারাবাহিক ‘গুলাম’ ধীরে ধীরে জনপ্রিয় হচ্ছে। এই সিরিয়ালের রঙ্গিলা চরিত্রে অভিনয় করে ইতিমধ্যে দর্শকমনে জায়গা করে নিয়েছেন পরম সিং। তাঁর মুখ থেকেই জানা গেল ধারাবাহিকের নানা কথা।
আপনার এই শো সম্বন্ধে কিছু বলুন?

বেরহামপুর নামে একটা কাল্পনিক শহর এই গল্পের প্রেক্ষাপট। দেশের অপরাধ জগতের রাজধানী। তবে কাল্পনিক জায়গার গল্প হলেও আমরা চেষ্টা করছি যতটা সম্ভব বাস্তবের কাছাকাছি রাখতে। বেরহামপুর নিজেই যেন একটা দেশ। ভারতের মধ্যে আরেক টুকরো ভারত। এখানকার পুরুষরাই সর্বেসর্বা। নিজেদের স্বার্থসিদ্ধির জন্য এরা যেকোনও কিছু করতে পারে। মেয়েরা এখানে রীতিমতো পণ্য। বাবা বা পরিবারের কর্তার অমতে কোনও মেয়ের পক্ষে বিয়ে করা অসম্ভব। আর আছে ক্রীতদাস। রঙ্গিলা গুলাম। সে প্রভুর সব আদেশ অক্ষরে অক্ষরে মেনে চলে। রঙ্গিলা নিজের জীবনের সব সিদ্ধান্তও মালিকের মতে নেয়। মালিকের কণ্ঠস্বরের কাছে রংগীলা নিজের স্বরও শুনতে পায় না। কিন্তু রঙ্গিলা আদপে এরকম ঠাণ্ডা প্রকৃতির নয়। এটা এমন এক মানুষের গল্প যে এতটা হিংস্র হয়েও কীভাবে এমন শান্ত জীবন কাটায়। সে কী চিরজীবন গুলাই থাকবে?
আপনিই তো রঙ্গিলা?
হ্যাঁ। আমি ভীমা আর বীরের অন্ধ ভক্ত। নিজের মতামতের ধার ধারি না। শুধু প্রভুর আদেশ অন্ধের মতো মেনে চলি। রঙ্গিলা মেয়েদের সম্মান করে কিন্তু কাজের মধ্যে হলে মেয়েদেরও ছেড়ে কথা বলে না। ভীমা বললে কিডন্যাপ, খুন সহ সবরকম জঘন্য কাজ করেতে পারে রঙ্গিলা। তবে রঙ্গিলাকে আপাতদৃষ্টিতে খারাপ মনে হলেও সে নৃশংস নয়। রঙ্গিলার চরিত্রটিতে অনেক শেডস আছে। সারাজীবনই সে গুলাম থাকবে না ভীমার বিরুদ্ধে বিদ্রোহ করবে সেটাই এই ধারাবাহিকের আকর্ষণ।
রঙ্গিলার জন্য কীভাবে প্রস্তুতি নিয়েছেন?
আমি চিত্রনাট্য পড়ার পর মনে মনে রঙ্গিলা কেমন হতে পারে তার একটা স্কেচ করে নিয়েছিলাম। চিত্রনাট্যকারের সঙ্গে কথা বলে ওঁর কল্পনার সঙ্গেও মেলানোর চেষ্টা করি। এছাড়া বন্দুক চালানো শিখতে হয়েছে, ঘোড়ায় চড়াও শিখেছি। আমার আগের শো-তে একদম ‘চকোলেট বয়’ ইমেজ ছিল আমার। এখানে আমার চরিত্র একদমই উলটো। নিজের কাজ আর কর্তব্য নিয়ে অসম্ভব সিরিয়াস। এই চরিত্র কীভাবে ফুটিয়ে তুলব, ইমোশন কেমন করে সামলাব তাই নিয়ে অ্যাক্টিং ওয়ার্কশপও করেছি। আমি কোনও চরিত্র করার সুযোগ পেলে আগে নিজে বাস্তবে করে দেখার চেষ্টা করি। তাহলে চরিত্রর সঙ্গে মেশাটা সহজ হয়।
কেন আপনি এই চরিত্রটা করতে রাজি হলেন যেখানে রঙ্গিলা আপনার ইমেজের সঙ্গে মেলে না?
আমার আগের শো-এ টানা ৮০০ পর্ব পর্যন্ত কাজ করেছি। তাই একটা ব্রেক খুব দরকার ছিল। এই চরিত্রটার অফার যখন আমার কাছে এল, আমি খুব একটা আগ্রহ দেখাইনি। পরে প্রযোজক আর চিত্রনাট্যকারের সঙ্গে দেখা করে মত বদলাই। এত সুন্দরভাবে ওঁরা আমাকে গল্পটা শোনান যে আমার বেশ পছন্দ হয়। যে ধরনের শো এখন টেলিভিশনে হয় তার থেকে এই শো-এর কনসেপ্ট একদমই আলাদা। আমি গুলাম হলেও প্রধান চরিত্র। আর শোটাও পুরুষ কেন্দ্রীক, অন্য ধারাবাহিকের মহিলাদের মতো গুরুত্ব এই শো-এর মহিলা চরিত্রদের নেই। তাই অফারটা পারফেক্ট মনে হয়েছিল।
এতকিছু অপশন থাকা সত্ত্বেও দর্শক কেন গুলাম দেখবেন?
আমি মানছি টিভিতে এখন অনেক অপশন। কিন্তু অভিনেতা হিসেবে যখনই আমি চিত্রনাট্য শুনলাম আমি অভিভূত হয়ে গিয়েছিলাম। মনে হয়েছিল এটা লোকের ভালো লাগতে পারে। এটা কিচেন পলিটিক্স বা রূপকথা নির্ভর শো নয়। দেশের ছোটখাট শহরের অবস্থা কেমন তাঁর একটা অবয়ব পাওয়া যেতে পারে গুলাম দেখে। যারা শহরে থাকে তারা অনেকসময় জানতে চায় অনেক প্রত্যন্ত অঞ্চলে ঠিক কি চলছে। এরকম রিয়ালিটি তারা আগে দেখেনি। আর ছোট শহরের মানুষ এই গল্পের সঙ্গে নিজেদের মিল খুঁজে পাবে। শেষপর্যন্ত কীভাবে গল্পটা এগবে তা নিয়েও তাদের আগ্রহ আছে। অপশন থাকলেও তাই আলাদা করা অসুবিধে হবে না। রেসপন্সও সেই কথাই বলছে।
সোশ্যাল মিডিয়ায় আপনাকে খুব একটা দেখা যায় না কেন?
আমি প্রফেশনাল আর পার্সোনাল লাইফকে গুলিয়ে ফেলি না। আমি চাই না কেউ জানুক কখন আমি খেতে যাচ্ছি বা কখন আমি ঘাম ঝরাচ্ছি। সোজা কথায় আমার ব্যক্তিগত জীবনে কেউ উঁকিঝুঁকি মারুক আমি চাই না। আমি চাই দর্শক আমাকে কাজের জন্যই মনে রাখুক।
অভিনেতা হিসেবে কে আপনার অনুপ্রেরণা?
‘মিশন ইমপসিবল’ দেখে চমকে গিয়েছিলাম। টম ক্রুজের কী অভিনয়! তখনই ঠিক করি অভিনয় করব। কলেজে পড়তে পড়তে অনেক স্টেজ শো করেছি। ফার্স্ট শো-এর পর আর পিছন ফিরে তাকাতে হয়নি। অভিনয় এখন আমার প্যাশন। ভোরবেলা ঘুম থেকে উঠে একটাই লক্ষ্য থাকে আমি যেন অভিনয়ে নিজের সেরাটা দিতে পারি।
আচ্ছা এবার বলুন বাস্তব জীবনে আপনি কার গুলাম?
আজকের দিনে কেউ কি পুরোপুরি ক্রীতদাস হয়! তবে হ্যাঁ, সমাজের নিরিখে আমরা কিছুটা ক্রীতদাস তো বটেই। আমি মায়ের গুলাম। আর আমার বিশ্বাস মায়ের প্রতি ভালোবাসা আর শ্রদ্ধা তারই প্রতিফলন।
সাক্ষাৎকার: সন্দীপ রায়চৌধুরি
16th  May, 2017
চিত্রকর

 সম্প্রতি কেয়াতলা লেনের ‘কাসা ব্রডওয়ে’তে হল শৈবাল মিত্রের ‘চিত্রকর’ ছবির মিউজিক রিলিজ। উপস্থিত ছিলেন ছবির পরিচালক, প্রযোজক এবং অভিনেতা- অভিনেত্রীরা। পরিচালক জানালেন আর্টিস্ট মার্ক রথকোর জীবনের এবং বিশেষ করে চিত্রশিল্পী বিনোদবিহারী মুখার্জীর শেষ জীবনের ছাপ আছে এই গল্পে।
বিশদ

14th  November, 2017
জনপ্রিয়তা
ধরে রাখা খুব সহজ কাজ নয় প্রাচী তেহলান

 অ্যাথলেটিক্স-এর গ্রাউন্ড থেকে অভিনয়— কীভাবে যোগাযোগ হল?
 আসলে আমি কিছুই করিনি, ‘দিয়া অর বাতি হ্যায় হাম’-এর প্রোডাকশন টিম আমার সঙ্গে যোগাযোগ করে। ওরাই আমাকে অভিনয়ের অফার দেয়। ২০১৫-তে। নতুন একটা মাধ্যম, মনে হল দেখাই যাক না, ক্ষতি কী! এরপর অডিশন হয় এবং আমি সিলেক্টেড হই।
বিশদ

14th  November, 2017
বিশেষ খবর

 গতবছর কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রশংসা কুড়িয়েছে পরিচালক পারমিতা মুন্সির ‘গুহামানব’। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে এই ছবির বিষয়বস্তু জটিল মনস্তত্ব নির্ভর। ভিন্ন দুই মানুষের (শ্বশুর ও পুত্রবধূ) অসম সম্পর্কের টানাপোড়েনের কাহিনী।
বিশদ

14th  November, 2017
ন সাম্ভাল যা জরা (স্টার প্লাস, সোম-শুক্র, রাত ১০.৩০)

 সদ্য শুরু হওয়া ধারাবাহিকের জনপ্রিয়তা যে বাড়বে, তা এর প্রোমো দেখেই আন্দাজ করা গিয়েছিল। বহুবছর অন্তরালে থাকার পর ছোটপর্দা দিয়ে আবার বলিউডে কাজ শুরু করলেন সঞ্জয় কাপুর। যার নাম করলেই মনে পড়ে রাজা, মহব্বত, সির্ফ তুম, জামির এর মতো ছবির কথা।
বিশদ

14th  November, 2017
জামাইরাজা (জি বাংলা সোম-শনি, ১০ টা)

 প্রতিষ্ঠিত ব্যবসায়ী পুত্র ঈশানের সঙ্গে ঘটনাচক্রে আলাপ বিখ্যাত ডিজাইনার বিবি অর্থাৎ বাসবদত্তা বন্দ্যোপাধ্যায়ের। আলাপ গড়ায় ঝগড়ায়। তারপর ঝগড়া থেকে ভালোবাসা, প্রেম টপকে বিয়ে। কিন্তু কে এই ঈশান? নীলাশা ছোট থেকেই তার মায়ের স্নেহ থেকে বঞ্চিত। ফলে উচ্চবিত্ত জীবনে তার অনীহা।
বিশদ

14th  November, 2017
বড় পর্দা থেকে টেলিভিশনে তিন তারকা প্রতীক, রোহন ও বিবেক

 বাংলা ছবি যখন সেই অর্থে সাফল্য পাচ্ছে না, ঠিক সেই সময়ে মেগায় অভিনয়— অনেকটা সেফ জোন নয় কি?
প্রতীক: দেখুন, মানুষের যখন যেটা ভালো লাগবে, সে সেটাই দেখবেন। সিনেমা ভালো হলে তারা অবশ্যই দেখবেন। হ্যাঁ, এখন সিরিয়াল চলছে।
বিশদ

14th  November, 2017
ইয়ে উন দিনোঁ কি বাত হ্যায়

মিষ্টি কিশোর প্রেমের কাহিনি নিয়ে নয়ের দশকের প্রেক্ষাপটে কাহিনির বিস্তার। আমেদাবাদের মিষ্টি একটি স্কুল পড়ুয়া মেয়ে নয়না, তাঁর স্কুলেই আলাপ হয় স্মার্ট ছেলে সমীরের সঙ্গে। সমীরের আচরণ, উচ্ছ্বল স্বভাব আকৃষ্ট করে নয়নাকে। সে ভালোবেসে ফেলে সমীরকে। কিন্তু একটি টুকরো ঘটনায় সমীরের ব্যবহারে রুষ্ট হয় নয়না। একটি ছেলেকে মারধর করে সমীর।
বিশদ

07th  November, 2017
মহাকালী অন্ত হি আরম্ভ হ্যায়

দেবী মাহাত্ম্য, দেবী ভগবতপুরাণ এবং কালিকাপুরাণ অনুসারে আদিশক্তি-পার্বতী-মহাকালীর স্বরূপ দর্শন করাচ্ছে এই ধারাবাহিক। পার্বতী-মহাকালীর ভূমিকায় পূজা শর্মা এবং শিবের ভূমিকায় সৌরভ রাজ জৈন অভিনয় করছেন। পূজা এর আগে মহাভারতের (হিন্দি) দ্রৌপদী চরিত্রে অভিনয়ের জন্য জনপ্রিয়তা অর্জন করেন। হিন্দি ধারাবাহিকের পাশাপাশি কালারস বাংলায় এই ধারাবাহিক বেশ জনপ্রিয় হয়েছে ইতিমধ্যেই।
বিশদ

07th  November, 2017
ইন্দ্রনীল-বরখা একসঙ্গে...

ইন্দ্রনীল সেনগুপ্ত এবং বরখা বিস্ত কলকাতায় এসেছিলেন তাঁদের নতুন ছবির মিউজিক লঞ্চ অনুষ্ঠানে। সেখানেই একসঙ্গে দু’জনকে পাওয়া গেল একান্তে। তাঁদের নতুন টিভি শো ও ধারাবাহিক নিয়ে নানা কথা বললেন এই সেলিব্রিটি দম্পতি।
বিশদ

07th  November, 2017
দ্বৈত চরিত্রে ইন্দ্রাণী
জি বাংলায় সীমারেখা

দুই নারী, তাদের নির্দিষ্ট সীমারেখার মধ্যেই নিজস্ব জগৎ তৈরি করতে চায়। একজন চায়, তার ভালোবাসার মধ্যে দিয়ে, তার কাছের মানুষদের জীবনকে পরিপূর্ণ করে তুলতে। সে ধের্যশীলা, স্নেহপ্রবণ। ত্যাগ যার মূল মন্ত্র। তিনি রূপরেখা বা রেখা। আর সীমন্তিনী বা সীমা, এর সম্পূর্ণ বিপরীত চরিত্রের। সর্বাগ্রে তাঁর কাজ-কেরিয়ার। তিনি সফল উকিল।
বিশদ

31st  October, 2017
সারেগামাপা লি’ল চ্যাম্প -গ্র্যান্ড ফিনালে

সুরের ঝরনা ধারায় অবগাহন করা-এ কি যে সে কথা? তাও আবার নিতান্ত কচি-কাঁচাদের গলায় সে সুরের মেলা, যে বোল-বিস্তারের অনায়াস বিচরণ, এক অনির্বচনীয় মুগ্ধতায় আবেশে জড়িয়ে রাখল। জি টিভি’র লিটল স্টারদের গানের ভেলায় সওয়ারি হয়ে সপ্তাহান্তে শনি ও রবিবার কাটে সুরে সুরে। ফরম্যাট অনুযায়ী ৫-১৪ বছরের প্রতিযোগীরা নির্বাচিত হয় এই শো-এর জন্য।
বিশদ

31st  October, 2017
সন্ন্যাসী রাজা, স্টার জলসা

মহানায়ক উত্তমকুমার আর সুপ্রিয়াদেবী অভিনীত ‘সন্ন্যাসী রাজা’ বাংলা চলচ্চিত্রের একটি অন্যতম জনপ্রিয় ছবি। এবার ছোট পরদায় মেগা সিরিয়াল রূপে হাজির সেই কাহিনি। ঐতিহাসিক ভাওয়াল সন্ন্যাসী মামলা অনুসারে নির্মিত হয়েছিল ছবিটি। ছোট পরদার ধারাবাহিকে মূল ভূমিকায় অর্থাৎ ভাওয়ালের মেজকুমার সন্ন্যাসী রাজার ভূমিকায় রয়েছেন সাহেব চট্টোপাধ্যায় এবং তাঁর স্ত্রী বিভাবতীর ভূমিকায় অদ্রিজা রায়।
বিশদ

31st  October, 2017
ছবির প্রচারে দিদি নম্বর ওয়ান-এর মঞ্চে ইরফান খান

অভিষেক আর সোনিয়ার এই কিছুদিন হল বিয়ে হয়েছে। মোমোর দোকানে তাদের প্রথম দেখা । সামনে গরম মোমো। ধোঁয়া ওঠা সুপ থেকে মিষ্টি সুবাস। সোনিয়ার কাঁটা চামচে মোমোর টুকরো। সেই দিকে তাকিয়ে অভিষেক বলে উঠল, সারা জীবন ধরে আমি তোমাকে মোমো খাওয়াতে চাই। তাদের প্রথম সাক্ষাৎ কলেজে। রাহুল আর রিনা।
বিশদ

31st  October, 2017
বাংলার দর্শক শিল্পের কদর করতে জানেন

 আপনি তো একসময় টেলিভিশনে ‘তেরা পহ্নে’ নামে একটি ধারাবাহিক পরিচালনা করেছিলেন?
 হ্যাঁ, হ্যাঁ দূরদর্শনের জন্য। ‘তেরা পহ্নে’র সাফল্যের পর ‘নূপুর’ তৈরি করেছিলাম। ওটা ছিল নাচ নিয়ে গল্প।
 নূপুরও তো বেশ সফল হয়েছিল। আগামীতে ছোটপরদার জন্য কিছু ভাবছেন? 
 আসলে মাথায় আইডিয়া সবসময় ঘুরপাক খায়। কিন্তু নানা ব্যস্ততার জন্য এগতে পারছি না। ইচ্ছে তো আছে-দেখা যাক।
 আপনি এখনকার ধারাবাহিক দেখেন?
 হ্যাঁ, বেশ কয়েকটি সিরিয়াল ভালো লাগে। আর এখন তো কোনও পর্ব মিস করে গেলেও পরে মোবাইলে দেখে নেওয়া যায়। টেকনোলজি কত উন্নত হয়েছে, তাই না।
 এই শো আর কোথায় কোথায় হবে?
 আমার প্রথম লক্ষ্য কলকাতা। কেননা এখানকার দর্শক, আমার মতে অনেক বেশি বোদ্ধা। তারা যদি ভালো বলে, তবেই আমি এই শো, দেশের আরও কয়েকটি মেট্রো শহরে করতে চাই। কলকাতার সঙ্গে আমার অনেক পুরানো সম্পর্ক। এই শহরে, একটা সময় কর্মসূত্রে আমার ভাই থাকত। ওর কাছে কলকাতার বিভিন্ন জায়গার কথা, রাস্তার কথা, খবরের কথা খুব শুনেছি। অমিতজির (অমিতাভ বচ্চন) কাছেও এখানকার বিভিন্ন খাবারের কথা শুনেছি।
বিশদ

24th  October, 2017
একনজরে
সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার সকালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এনবিএসটিসি) ফালাকাটা ডিপোর সামনে থেকে সংস্থার যাত্রী বোঝাই একটি বাস নিয়ে এক যুবক চম্পট দেওয়ার চেষ্টা করে। তবে বাসটিকে ৫০০ মিটার দূরে ফালাকাটা হাইস্কুলের সামনে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আটকায়। ...

 অলকাভ নিয়োগী, বনগাঁ, বিএনএ: শীতের কনকনে ঠান্ডা কিংবা বর্ষার মুষলধারার বৃষ্টি। মাথার উপর ছাদ বলতে একটি ছেঁড়া পলিথিন। আর দেওয়াল? তাপ্পি দেওয়া কয়েকটা মলিন শাড়ি। এটাই ছিল মাথা গোঁজার একচিলতে আশ্রয়। কারও বয়স ৬৫, কারও ৭০, কেউ বা অশীতিপর। ...

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক জেলায় নিয়ে গিয়েছেন। এবার স্কুল পরিদর্শনে বিকাশ ভবনের শীর্ষকর্তারা ঘুরে বেড়াবেন জেলায়। নিজেরাই খতিয়ে দেখবেন স্কুলের পঠনপাঠন, পরিকাঠামো। জয়েন্ট থেকে ডেপুটি ডিরেক্টর, সবাইকেই মাঠে নামিয়ে দেওয়া হচ্ছে। ...

বিএনএ, আসানসোল: বৃহস্পতিবার রাতে বার্নপুরের নেহরু পার্কের কাছে এক ক্যাটারিং সংস্থার কর্মীকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। আর এক ক্যাটারিং কর্মীও গুলিবিদ্ধ হয়ে আসানসোল জেলা হাসপাতালে ভরতি রয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম রানা বন্দ্যোপাধ্যায়(২৫)। তাঁর বাড়ি বার্নপুরের প্রান্তিক ক্লাবের কাছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM