টি.ভি.
 

পিয়া আলবেলা

(জি টিভি, সোম থেকে শুক্রবার, রাত ৮.৩০)
বেশ নতুন ধরনের গল্প নিয়ে এগিয়ে চলেছে পিয়া আলবেলা। নরেন আর পূজার ভালোবাসার এই কাহিনি যেন স্বর্গের অপ্সরা মেনকার ঋষি বিশ্বামিত্রের ধ্যানভঙ্গের মতো। তবে আধুনিকতার মোড়কে মুড়িয়েই কাহিনির বুনোট আবর্তিত হয়েছে। আধ্যাত্মিক ভাবধারায় বিশ্বাসী এই নরেন সত্যসন্ধানী, জাগতিক সব মোহ-বন্ধনকে অস্বীকার করে সে। নরেনের বাবা-মা চিন্তিত তাঁদের একমাত্র ছেলেকে নিয়ে। এমন সময়েই পূজার আবির্ভাব নরেনের জীবনে। নরেনের বাবা-মা পূজাকে নিয়ে আসেন তাঁদের বাড়িতে। কলেজে পাঠরতা, ভালো নৃত্যশিল্পী এবং আধুনিকমনস্ক মেয়ে পূজা। নরেনের এইসব আচরণ সে স্বাভাবিক বলে মেনে নিতে পারে না। পূজা বড় হয়েছে মামা-মামির কাছে। আর্থিক টানাটানিতে তাদের বাড়ি বিক্রি হওয়ার উপক্রম। পারিবারিক এই সমস্যার জেরে চাকরি নিয়ে মামার পাশে দাঁড়াতে চায় মেয়েটি। সেই সময় পূজার কাছে নরেনের বাবার প্রস্তাব আসে ছেলের দেখাশোনা এবং তাকে তার ভাবনা সরিয়ে আনার। এ যেন অনেকটা ঋষির ধ্যানভঙ্গ।
পূজার চরিত্র চিত্রণে মেনকার ছায়া থাকতেই পারে। তবে ভাবতে আশ্চর্য লাগে কি করে এই নরেনের সঙ্গে স্বামীজির চরিত্রের তুলনা টানেন পরিচালক, প্রযোজক? বরফের উপরে বসে ধ্যান, প্রকৃতিপ্রেম, আবার পূজার সঙ্গে ভুল বোঝাবুঝি, বাবা-মায়ের সঙ্গে মতের অমিল যতই আধুনিক প্রেক্ষাপট বা এই সময়ের দলিল হোক না কেন ধারাবাহিকটি, যুবক নরেন্দ্রনাথ (বিবেকানন্দ) এমন ছিলেন কিনা উত্তর দেবেন দর্শক! সুতরাং গোড়ায় গলদ নিয়েই ধারাবাহিকটি চলছে বলা যায়। বিশ্বামিত্র-মেনকার প্রেমকাহিনি আধুনিক মোড়কে হলেও স্বামীজির সঙ্গে তুলনাটুকু বাদ থাকলেই ভালো। তাই বাদবাকি নিয়ে আলোচনা তর্কের ঊর্ধ্বে।
ধারাবাহিকটির প্রযোজক রাজশ্রী প্রোডাকশন। বড় পরদার পর ছোট পরদার দর্শকদের মন ভরানোর দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন সুরজ বরজাতিয়া। এই নামটি হিন্দি ছবির জগতে জনপ্রিয়। তাই ধারাবাহিকটি নিয়ে আগ্রহ তুঙ্গে। অভিনয়ে নবাগত অক্ষয় মাহত্রে (নরেন), শিন দাস (পূজা), অবিনাশ বাধবান (নরেনের বাবা), জ্যোতি গওবা (নরেনের মা) প্রমুখ।
শেরী ঘোষ
25th  April, 2017
সারাবেলা শিউলিবনে

শুরুতে সেতার বাজাতেন শান্তিনিকেতনের ঘরোয়া অনুষ্ঠানে। ছোট্ট মেয়ে শিউলির কাছে ওটাই ছিল মহা আনন্দের। বড়দের সঙ্গে তাঁর বাদনশৈলীও প্রশংসা পেত সকলের কাছে। অল ইন্ডিয়া রেডিওতে সেতার শিল্পী হিসাবে কাজও করেন। কিন্তু বিধাতার লিখন ছিল অন্য কিছু।
বিশদ

খোঁজ

সম্প্রতি নন্দনে ‘খোঁজ’ ছবির ট্রেলার লঞ্চ হল। পরিচালক অর্ক গাঙ্গুলি। খোঁজ-সাইকোলজিক্যাল থ্রিলার। এই মুহূর্তে ‘থ্রিলার’, সাফল্যের ফরমুলা। সেই কারণে কি প্রথম ছবির বিষয় রহস্যকেন্দ্রিক? প্রশ্নের উত্তরে পরিচালক জানালেন, ‘না-না, সেভাবে কিছু ভেবে করিনি। গল্পটা মাথায় ছিল। সেটা থেকে একটা ভালো চিত্রনাট্য তৈরি হল। মনে হল এটা নিয়ে সিনেমা হতে পারে।
বিশদ

নায়ক রোহনের ছোট পরদায় অভিষেক

তপন সিংহের অন্যতম বাণিজ্যসফল কালজয়ী ছবি ‘গল্প হলেও সত্যি’। একটি যৌথ পরিবারের ভাঙন রুখতে হাজির হয় এক সর্বগুণসম্পন্ন চাকর। যে চরিত্রে রবি ঘোষের অভিনয় আজও স্মরণীয়। মজার মোড়কে এক স্যাটায়ার উপহার দিয়েছিলেন তপন সিংহ।
বিশদ

কুছ রং পেয়ার কে এ্যায়সে ভি

(সোনি এন্টারটেনমেন্ট, সোম থেকে শুক্র, রাত ৯.৩০)
কাহিনিতে টুইস্ট। সাত বছর এগিয়ে এখন চর্চার বিষয় দেব-সোনার পুনর্বিবাহ। এই বিয়ের মূল কাণ্ডারী দেবের মা। যিনি অনেকটাই দায়ী ছিলেন এদের বিচ্ছেদের। বিজনেস টাইকুন দেব দীক্ষিত আর চিকিৎসক সোনাক্ষি বোসের প্রেম, বিচ্ছেদ, বিয়ে নিয়ে ভালোই চলছে কুছ রং পেয়ার কে অ্যাসসে ভি।
বিশদ

ঝুমুর (কালারস বাংলা, সোম থেকে শনিবার ৭.৩০)

হিন্দি ধারাবাহিক উতরন এর কাহিনি অবলম্বনে কালারস বাংলায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক ঝুমুর। নিম্নবিত্ত ঘরের মেয়ে ঝুমুর। অন্য বাড়িতে গৃহকর্মে সাহায্য করে তার মা শ্যামলী। গরিব হলেও ছোট্ট ঝুমুর চায় ভালোভাবে থাকতে। মিষ্টি মেয়েটিকে নিয়ে মায়ের চিন্তার শেষ নেই।
বিশদ

জি বাংলা’র নতুন ধারাবাহিক
জামাই রাজা

৯০-এর দশক বা ২০০০ এবং পরবর্তী বছরগুলিতে তাঁর লেখা সংলাপে সমৃদ্ধ ছবিগুলি দারুণ সফল হত। তাঁর রচিত সংলাপ গ্রাম বাংলার দর্শকদের কাছে দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। তিনি এন কে সলিল। মিঠুন থেকে দেব, প্রসেনজিৎ থেকে জিৎ সবাই তাঁর লেখা সংলাপ বলে প্রচুর হাততালি কুড়িয়েছেন।
বিশদ

 ও অপনা সা 

অল্পবয়সী ব্যবসায়ী আদিত্য জিন্দালের বিয়ে হয়েছে নিশার সঙ্গে। তাদের দুই সন্তান। সুখী সংসার পেয়েও সন্তুষ্ট নয় নিশা। ক্ষমতা আর অর্থের মোহে সে করতে পারে না হেন কাজ নেই। অ্যালঝাইমা রোগী শ্বশুরকেও নিশা ছাড়ে না তার নিশানা থেকে।
বিশদ

23rd  May, 2017
অগ্নিজল

বহু যুগের কথা। অনাদিকালের। সহস্র নগরীর রাজা দেবদক্ষ আর তার রানি সৌরজার আশ্চর্য প্রেমকাহিনি অগ্নিজল। মন্দিরে প্রধান পুরোহিত আচার্য ধীরত্ন এই ভালোবাসার বিরুদ্ধে। তাঁর লালসার শিকার ললাটাক্ষ মন্দিরের দেবদাসীরা। যদিও সৌরজাকে তিনি চেষ্টা করেও পারেননি তাঁর শিকার বানাতে। দেবদক্ষের ভালোবাসায় সম্মান ফিরে পায় সৌরজা।
বিশদ

23rd  May, 2017
স্পোর্টস টিচারের ভূমিকায় ভাস্বর

কালার বাংলার ‘রেশম ঝাঁপি’ দশর্কমনে ভালো জায়গা করে নিয়েছে। ধারাবাহিকের মূল প্রোটাগনিস্ট তিতলির স্পোর্টস টিচার হিসেবে এবার দেখা যাচ্ছে ভাস্বর চট্টোপাধ্যায়কে। ছোট্ট তিতলিকে সফল দৌড়বিদ করে তুলতে চায় অর্জুন সেন। তিতলিসহ অন্যান্যদের যখন তিনি ‘কোচ’ করেন তখন অর্জুন সেন-এর মধ্যে এক জেদি একগুঁয়ে স্পোর্টসম্যানকে দেখা যায়।
বিশদ

23rd  May, 2017
আবার দাদার দা দা গি রি
শুরু হচ্ছে জি বাংলায়

আগামী ১০ জুন, জি বাংলায় আবার শুরু হতে চলেছে ‘দাদাগিরি’। এবার থেকে এই নন-ফিকশন দেখা যাবে উইক এন্ডে। অর্থাৎ প্রতি শনি-রবি ঠিক রাত ৯.৩০-এ। সাধারণ জ্ঞাননির্ভর এই ধরনের শো টিভির দুনিয়ায় প্রথম আবির্ভাব হয় ‘দাদাগিরি’র হাত ধরে। এবারে এই শো পা দিল সিজন সেভেন-এ।
বিশদ

23rd  May, 2017



একনজরে
সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়িতে এবছর মাধ্যমিক পরীক্ষায় ৭৫ শতাংশের বেশি নম্বর পাওয়া ছাত্রছাত্রীদের সংখ্যা অন্য বছরগুলির তুলনায় অনেকটাই বেশি বলে মধ্যশিক্ষা পর্ষদের উত্তরবঙ্গ আঞ্চলিক কার্যলয় সূত্রে জানা গিয়েছে। ...

নয়াদিল্লি, ২৯ মে (পিটিআই): সাংবাদিক রাজদেও রঞ্জন হত্যা মামলায় আরজেডি নেতা সাহাবুদ্দিনকে হেপাজতে নিল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্রে জানানো হয়েছে, জিজ্ঞাসাবাদের জন্য সাহাবুদ্দিনকে এজেন্সির ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ কলকাতার নেতাজিনগরে তোলাবাজির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতের নাম সুশান্ত মাহাত। অভিযোগ, সে নেতাজিনগর থানার ৮বি, নাকতলা রোডে গত ২৬ মে সকাল ১১টা নাগাদ একটি বহুতলে কাজ চলার সময় কলকাতা পুরসভার স্বীকৃত ‘প্লাম্বার’ নিলয় ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাহাড় জয়ের স্বপ্নে এবার হাত মেলাল দুই বাংলা। কলকাতার পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্ত এবং বাংলাদেশের মুসা ইব্রাহিম একযোগে অভিযান শুরু করলেন ওশিয়ানিয়া মহাদেশের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ কারস্টেইনৎস পিরামিড ওরফে পুনসাক জয়া-র উদ্দেশ্যে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪৪: ইংরেজ লেখক আলেক্সজান্ডার পোপের মৃত্যু
১৭৭৮: ফ্রান্সের লেখক এবং দার্শনিক ভলতেয়ারের মৃত্যু
১৯১২: বিমান আবিষ্কারক উইলবার রাইটের মৃত্যু
১৯১৯: জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নাইট’ উপাধি ত্যাগ
১৯৪৫: অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৫০: অভিনেতা পরেশ রাওয়ালের জন্ম
২০১৩: চিত্র পরিচালক ঋতুপর্ণ ঘোষের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮১.৩৮ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭০.৮৭ টাকা ৭৩.২৩ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা

দিন পঞ্জিকা

 ১৬ জ্যৈষ্ঠ, ৩০ মে, মঙ্গলবার, পঞ্চমী দিবা ৮/৪৭, পুষ্যানক্ষত্র দিবা ১১/৫৭, সূ উ ৪/৫৫/৪৯, অ ৬/১২/১৩, অমৃতযোগ দিবা ৭/৩৪ পুনঃ ৯/২১-১২/০ পুনঃ ৩/৩১-৪/২৫, বারবেলা ৬/৩৬-৮/১৫ পুনঃ ১/১৩-২/৫৩, কালরাত্রি ৭/৩২-৮/৫৩।
১৫ জ্যৈষ্ঠ, ৩০ মে, মঙ্গলবার, পঞ্চমী ২/১৯/৫, পুষ্যানক্ষত্র অপরাহ্ণ ৫/২৮/৪৩, সূ উ ৪/৫৪/৪৫, অ ৬/১২/৩৬, অমৃতযোগ দিবা ৭/৩৪/১৯, ৯/২০/৪২-১২/০/১৬, ৩/৩৩/২-৪/২৬/১৩ রাত্রি ৬/৫৫/২৫, ১১/৫৫/৫-২/৩/৩১, বারবেলা ৬/৩৪/২৯-৮/১৪/১৩, কালবেলা ১/১৩/২৪-২/৫৩/৮, কালরাত্রি ৭/৩২/৫২-৮/৫৩/৮।
৩ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
চিকিৎসক হতে চায় উচ্চ মাধ্যমিকে অষ্টম স্থানে থাকা পূর্ব মেদিনীপুরের বৈদুর্য্য নায়ক 

11:05:00 AM

পদার্থবিদ্যা নিয়ে গবেষণার ইচ্ছে উচ্চ মাধ্যমিকে প্রথম অর্চিষ্মান পাণিগ্রাহীর 
চিকিৎসক বা ইঞ্জিনিয়ার নয়। গবেষক হতে চায় এবছর উচ্চ মাধ্যমিকে প্রথম স্থান অধিকারি হুগলি কলেজিয়েট স্কুলের অর্চিষ্মান পাণিগ্রাহী। পদার্থবিদ্যা নিয়ে গবেষণা করার ইচ্ছে রয়েছে তাঁর। ২০১৫ সালে মাধ্যমিকে দ্বিতীয় হয়েছিল অর্চিষ্মান। উচ্চ মাধ্যমিকে তার থেকেও ভালো ফল করায় স্বাভাবিকভাবেই খুশি সে। 

11:04:50 AM

চিকিৎসক হতে চায় উচ্চ মাধ্যমিকে তৃতীয় বাঁকুড়া জেলা স্কুলের সুরজিৎ লোহার 

10:54:51 AM

উচ্চ মাধ্যমিকে তৃতীয় (৯৭.৮%) শুভম সিংহ ও সুরজিৎ লোহার (বাঁকুড়া জেলা স্কুল) 

10:49:32 AM

উচ্চ মাধ্যমিকে প্রথম অর্চিষ্মাণ পানিগ্রাহি ( হুগলি কলেজিয়েট স্কুল) 

10:45:00 AM

উচ্চ মাধ্যমিকে দ্বিতীয় (৯৮.৪%) ময়াঙ্ক চট্টোপাধ্যায় (মাহেশ শ্রীরামকৃষ্ণ বিদ্যাভবন), উপমন্যু চক্রবর্তী (নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন) 

10:39:06 AM






বিশেষ নিবন্ধ
এবারই প্রথম নয়, ’৯৯-এ কারগিল যুদ্ধেও পাক সেনারা নৃশংসতার নজির রেখেছিল
সীমান্তরক্ষায় অনেকদিন কাটানো পোড়খাওয়া এক ক্যাপ্টেন একদিন দার্শনিকের ঢঙে বললেন, আমরা এটুকুই বুঝি—যুদ্ধক্ষেত্রে জীবন মানে ...
 লালবাজার অভিযান: মমতার চালে বিজেপি মাত!
শুভা দত্ত: সিপিএমের নবান্ন অভিযানের ধাঁচে লালবাজার অভিযান করে রাজ্যবাসীকে চমকে দিতে চেয়েছিল রাজ্য বিজেপি। ...
 হুট বলতে ফুট কাটার অসুখ
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: আমার এক বন্ধু প্রায়ই ভারী অদ্ভুত অদ্ভুত কথা বলে। যেমন, জ্বর-জ্বালা, বুক ধড়ফড়ানি, ...
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...