টি.ভি.
 

সোনির নতুন ছোটদের চ্যানেল সোনি ইয়ে

সোনি পিকচার্স নেটওয়ার্ক নিয়ে এল তাদের একবারে ছোটদের উপযোগী এক নতুন বিনোদনের চ্যানেল ‘সোনি ইয়ে’। ২ থেকে ১৪ বছর বয়সী ছেলেমেয়েদের কথা মাথায় রেখেই এই চ্যানেলের কথা ভাবনা-চিন্তা করা হয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। অনেকটা সেই কারণেই ছোটদের মধ্যে জনপ্রিয় বলিউড তারকা টাইগার শ্রফকে বিপণন দূত হিসেবে বেছে নিয়েছে। গত ১৮ এপ্রিল এই চ্যানেলের থেকে টেলিকাস্ট শুরু হয়েছে। এই চ্যানেলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতে পেরে আপ্লুত টাইগার। তিনি বললেন,‘ইয়াং ফ্যানরা আমাকে প্রচুর ভালোবাসা দিয়েছে। সবসময় ওদের আমি পাশে পেয়েছি। এবার আমার কিছু ওদের ফিরিয়ে দেওয়ার পালা। আমি নিজেও কার্টুন দেখতে খুব ভালোবাসি। স্পাইডারম্যান আমার ফেভারিট। সমাজে আন্ডারডগ হয়েও স্পাইডারম্যান যেভাবে ক্ষমতাবানদের সঙ্গে লড়াই করে সেটা আমাকে টানে। আমি স্পাইডারম্যানের থেকে শেখার চেষ্টা করি। সোনি ইয়ে চ্যানেলে মাধ্যমে যদি আমি সারা দেশের ছোট্ট ভাইবোনদের মুখে হাসি ফোটাতে পারি সেই চেষ্টাই করব। আশা করব আমার ছবি দেখে তারা যেমন আনন্দ পায় এই চ্যানেলের নানা শো তাদের তেমনই আনন্দ দেবে’।
চারটি অ্যানিমেটেড শো দিয়ে এই চ্যানেলের সম্প্রচার শুরু হয়েছে। নামগুলোও বেশ মজার। সোম থেকে শুক্র সকাল ৯টায় যেমন দেখা যাচ্ছে হাসির শো ‘সব ঝোলমাল হ্যায়’। তারপরই সকাল ১০টায় মিউজিকাল কমেডি ‘গুরু অউর ভোলে’। সকাল ১১টায় আছে বন্ধুত্ব নিয়ে শো ‘প্রিন্স জয় অউর দামদার বীরু’। ‘শোলে’ ছবির জয়-বীরুর বন্ধুত্বের মতো ‘দামদার দোস্তি’ দেখা যাবে বলে আশ্বাস নির্মাতাদের। আর শনি-রবি দুপুর ১২টায় থাকছে ঘোস্ট কমেডি শো ‘পাপ ও মিটার’।
আপাতত টাইগার ব্যস্ত রয়েছেন দুটি ছবি নিয়ে। রোমান্টিক ছবি ‘মুন্না মাইকেল’ আর করণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবির সিক্যুয়াল। চ্যানেল লঞ্চের ফাঁকে কথা হল টাইগারকে এই বিষয়ে প্রশ্ন করতেই তাঁর উত্তর, ‘মুন্না মাইকেল বেশ ইন্টারেস্টিং ছবি। নওয়া‌জউ঩দ্দিনের সঙ্গে এই প্রথম আমি কাজের সুযোগ পেলাম। স্টুডেন্ট অব দ্য ইয়ার সিক্যুয়েল নিয়েও বেশ চাপে আছি। কারণ করণের প্রথম ছবিটি হিট হয়েছে। আলিয়া-বরুণরা মিলে একটা বেঞ্চমার্কও তৈরি করে ফেলেছে। ফলে আমার নিজেকে প্রমাণ করার তাগিদ রয়েছে। করণ জোহরের সঙ্গেও এটা আমার প্রথম কাজ। আমি তাই যতটা উত্তেজিত ঠিক ততটাই নার্ভাস। ভগবানের কাছে এখন একটাই প্রার্থনা সবকিছু যেন ঠিকঠাক হয়’। টাইগারের বোন কৃষ্ণা শ্রফ আবার সহকারী পরিচালক হিসেবে কাজ করছেন। বোনের প্রশংসা করে টাইগার বললেন,‘ও খুব সচেতন। কাজের ক্ষেত্রে বেশ সিরিয়াসও। সেটে আমার খুব যত্ন করে’।
তবে ছোটবেলায় টেলিভিশন দেখার থেকে মাঠে খেলাধুলো করতেই যে তিনি বেশি পছন্দ করতেন সেকথা জানাতেও ভোলেননি টাইগার। ‘আমি চুটিয়ে ফুটবল খেলতাম। অ্যাথলিট হিসেবেও মন্দ ছিলাম না। তবে সুযোগ পেলে কার্টুন দেখতেও ছাড়তাম না। এখন কার্টুনের অ্যাকশনগুলো কপি করার চেষ্টা করি।’ সম্প্রতি এই অভিনেতাকে নিয়ে করা একটি মন্তব্য সম্বন্ধে জানতে চাইলেও বুদ্ধি করে এড়িয়ে গেলেন টাইগার। রামগোপালের নাম না নিয়ে তিনি বললেন, ‘দেখুন প্রত্যেকেরই বাক স্বাধীনতা আছে। অনেকদিন ধরে উনি ইন্ডাস্ট্রিতে আছেন। আমার থেকে সিনিয়র। আমি খুশি যে ইন্ডাস্ট্রিতে সামান্য হলেও নিজের একটা পরিচিতি তৈরি করতে পেরেছি। তাই আমি প্রতিক্রিয়া দিলে সেটা আমার বিপক্ষে যেতে পারে। আর এটা হলে আমার মা-বাবা খুব একটা খুশি হবেন না। তাই আমার চুপ করে থাকাই শ্রেয়’।
সোনি পিকচার্স নেটওয়ার্কের চিফ এগজিকিউটিভ অফিসার এন পি সিং বললেন, ‘ভারতীয় টেলিভিশন ইন্ডাস্ট্রি একটা ইন্টারেস্টিং মোড়ে রয়েছে। সেই কারণেই আমরা এই ধরণের একটা চ্যানেল নিয়ে এলাম। পরিবারের সকলে মিলে যাতে একসঙ্গে শো উপভোগ করতে পারে সেদিকেও নজর রাখব ’। চ্যানেলের বিজনেস হেড লীলা দত্তের কথায়,‘ প্রায় দেড় বছর আগেই এই চ্যানেল আনার পরিকল্পনা করি। আমাদের টার্গেট অডিয়েন্স বেছে নিয়ে যেমন কথা বলেছি, তেমনই কথা বলেছি তাদের ভাই-বোন আর অভিভাবকদের সঙ্গেও। এছাড়া মনোবিদ আর ডাক্তারদের সঙ্গে কথা বলেও ছোটদের পছন্দসই অনুষ্ঠান কিরকম হতে পারে তা বোঝার চেষ্টা করেছি। আমরা অরিজিনাল কনটেন্টের ওপর জোর দিচ্ছি। শোগুলোতে ভারতীয় সংস্কৃতির ওপরও জোর দেওয়া হবে যাতে এখানকার খুদে দর্শকরা বাস্তবের সঙ্গে মিলিয়ে দেখতে পারে।’ মুম্বই থেকে শামা ভগত
25th  April, 2017
কেয়া কসুর হ্যায় অমলা কা

দুপুরের স্লটে স্টার প্লাসের পর্দায় বেশ কয়েকটি নতুন ধারাবাহিক চলছে। এই সিরিজের ধারাবাহিক কেয়া কসুর হ্যায় অমলা কা-বিদেশি ধারাবাহিক ফাতমাগুল এর অনুকরণে সৃষ্ট। ধর্ষণ শুধু আমাদের দেশ নয়, আবিশ্বের প্রান্তে প্রত্যন্তের সব দেশেই একটি জ্বলন্ত সমস্যা। এমন একটি স্পর্শকাতর বিষয়কে কেন্দ্র করে ধারাবাহিকটির নির্মাণ।
বিশদ

20th  June, 2017
রান রনি রান 

 আগে দেখা গেছে কোচ সঞ্জয় সেনের ছেলে ঋষভ আর ছাত্রী রনি বাড়ি থেকে পালিয়ে বিয়ে করে এলে মেনে নেয় না কেউ। বাধ্য হয়েই তারা নতুন সংসার পাতে বস্তিতে। এই ধাক্কাটা সামলাতে পারে না সঞ্জয়। দুঃখে সে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে, এমনকী ভুলে যায় নিজের ছেলেকেও। ছেলে ঋষভকে দেখেও চিনতে না পারলেও মনে পড়ে রনির কথা। অন্যদিকে নতুন সংসারে অসহায় হয়ে পড়ে ঋষভ-রনি। কি করে সংসার চালাবে বুঝতে পারে না তারা। হাতে যেটুকু সঞ্চয় ছিল শেষ হয় সেটুকুও।
বিশদ

20th  June, 2017
জি বাংলায় শুরু হল নতুন মেগা
অ ন্দ র ম হ ল

‘এক আকাশের নিচে’র পাখি বাংলা ধারাবাহিকের অন্যতম জনপ্রিয় একটি চরিত্র। সেই আকাশে, পাখি শুধু উড়েছে উপরে আরও ওপরে। সেই পাখিই তো কণীনিকা বন্দ্যোপাধ্যায়। ছোট থেকে বড় পরদায় তাঁর অনায়াস যাতায়াত। শেষ যে ধারাবাহিকটিকে তিনি জনপ্রিয় করে তুলেছিলেন, সেটি ছিল ‘রাত ভোর বৃষ্টি’। দীর্ঘ ১০ বছর বাদে আবারও ছোট পরদায় ফিরে এলেন কনীনিকা, পরমেশ্বরী হয়ে। সদ্য, পরমেশ্বরীকে দেখা যাচ্ছে জি বাংলার নতুন ধারাবাহিক ‘অaন্দরমহল’এ।
বিশদ

20th  June, 2017
চলো লেটস লিভ

প্রথমেই বলে দেওয়া ভালো, এ কাহিনি শুধুই রাহি আর অর্জুনের প্রেমকাহিনি নয়। বরং এই ছবিকে আধুনিক দাম্পত্যচারিত্র বলা যায়। লিভ-ইন আমাদের সমাজে চালু। বিষয় হিসেবে সেটা নতুন কিছু নয়। কিন্তু আগেই বলেছি এ ছবি সহবাসের গল্প নয়। এর নতুনত্ব গল্প বলার ধরনে। বিয়ে না করে শুধু দৈহিক সম্পর্কের গল্প নয়, জীবনের নানা রঙকে তুলে ধরছে চলো লেটস লিভ।
বিশদ

13th  June, 2017
কালারস বাংলায়
মহাপ্রভু শ্রীচৈতন্য

সমাজকে সঠিক পথ দেখানোর জন্য আবির্ভাব হয়েছিল শ্রীশ্রী চৈতন্যের। মানুষের প্রতি প্রেম, ভালোবাসা, অহিংসা আর ভ্রাতৃত্বের বাণী, সহজ-সরলভাবে প্রচার করেছিলেন।
বিশদ

13th  June, 2017
সারাবেলা শিউলিবনে

শুরুতে সেতার বাজাতেন শান্তিনিকেতনের ঘরোয়া অনুষ্ঠানে। ছোট্ট মেয়ে শিউলির কাছে ওটাই ছিল মহা আনন্দের। বড়দের সঙ্গে তাঁর বাদনশৈলীও প্রশংসা পেত সকলের কাছে। অল ইন্ডিয়া রেডিওতে সেতার শিল্পী হিসাবে কাজও করেন। কিন্তু বিধাতার লিখন ছিল অন্য কিছু।
বিশদ

30th  May, 2017
খোঁজ

সম্প্রতি নন্দনে ‘খোঁজ’ ছবির ট্রেলার লঞ্চ হল। পরিচালক অর্ক গাঙ্গুলি। খোঁজ-সাইকোলজিক্যাল থ্রিলার। এই মুহূর্তে ‘থ্রিলার’, সাফল্যের ফরমুলা। সেই কারণে কি প্রথম ছবির বিষয় রহস্যকেন্দ্রিক? প্রশ্নের উত্তরে পরিচালক জানালেন, ‘না-না, সেভাবে কিছু ভেবে করিনি। গল্পটা মাথায় ছিল। সেটা থেকে একটা ভালো চিত্রনাট্য তৈরি হল। মনে হল এটা নিয়ে সিনেমা হতে পারে।
বিশদ

30th  May, 2017
নায়ক রোহনের ছোট পরদায় অভিষেক

তপন সিংহের অন্যতম বাণিজ্যসফল কালজয়ী ছবি ‘গল্প হলেও সত্যি’। একটি যৌথ পরিবারের ভাঙন রুখতে হাজির হয় এক সর্বগুণসম্পন্ন চাকর। যে চরিত্রে রবি ঘোষের অভিনয় আজও স্মরণীয়। মজার মোড়কে এক স্যাটায়ার উপহার দিয়েছিলেন তপন সিংহ।
বিশদ

30th  May, 2017
কুছ রং পেয়ার কে এ্যায়সে ভি

(সোনি এন্টারটেনমেন্ট, সোম থেকে শুক্র, রাত ৯.৩০)
কাহিনিতে টুইস্ট। সাত বছর এগিয়ে এখন চর্চার বিষয় দেব-সোনার পুনর্বিবাহ। এই বিয়ের মূল কাণ্ডারী দেবের মা। যিনি অনেকটাই দায়ী ছিলেন এদের বিচ্ছেদের। বিজনেস টাইকুন দেব দীক্ষিত আর চিকিৎসক সোনাক্ষি বোসের প্রেম, বিচ্ছেদ, বিয়ে নিয়ে ভালোই চলছে কুছ রং পেয়ার কে অ্যাসসে ভি।
বিশদ

30th  May, 2017
ঝুমুর (কালারস বাংলা, সোম থেকে শনিবার ৭.৩০)

হিন্দি ধারাবাহিক উতরন এর কাহিনি অবলম্বনে কালারস বাংলায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক ঝুমুর। নিম্নবিত্ত ঘরের মেয়ে ঝুমুর। অন্য বাড়িতে গৃহকর্মে সাহায্য করে তার মা শ্যামলী। গরিব হলেও ছোট্ট ঝুমুর চায় ভালোভাবে থাকতে। মিষ্টি মেয়েটিকে নিয়ে মায়ের চিন্তার শেষ নেই।
বিশদ

30th  May, 2017



একনজরে
 বেজিং, ২৪ জুন (পিটিআই): বিশ্বের সবচেয়ে শক্তিশালী সাবমেরিন ডিটেক্টর আবিষ্কার করল চীন। আজ ‘দ্য চাইনিজ আকাদেমি অব সায়েন্সেস’-এর একদল বিজ্ঞানী এই দাবি করেছেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মরশুমেও মোহন বাগানের কোচ থাকছেন সঞ্জয় সেন। তাঁর কাছে অন্য কোনও ক্লাবের অফার ছিল না। মোহন বাগানও ‘এ’ লাইসেন্সধারী ভালো কোচ পেত না। শনিবার সঞ্জয় সেন স্বীকার করে নেন, ‘মোহন বাগানের এক শীর্ষ কর্তা আমাকে আগামী ...

সংবাদদাতা, রামপুরহাট: তারাপীঠে ব্যতিক্রমী রথের দড়িতে টান দিতে শনিবারই দূরদূরান্ত থেকে কয়েক হাজার ভক্ত তারাপীঠ এসেছেন। সাধারণত জগন্নাথ, বলরাম ও সুভদ্রাকে রথে বসিয়ে রথযাত্রা উৎসব পালিত হয়। কিন্তু তারাপীঠে তারা মা-ই রথে আরোহন করেন। রথ, উলটো রথ দুই পর্যায়ের রথেই ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার:বিজেপির বিস্তারক কর্মসূচির মোকাবিলায় তৃণমূল কংগ্রেস বীরভুম জেলায় ইতিমধ্যেই পালটা বিস্তারক কর্মসূচি শুরু করেছে। এবার পঞ্চায়েত ভোটের আগাম প্রস্তুতি হিসাবে তৃণমূলের আলিপুরদুয়ার-১ ব্লক সভাপতি মনোরঞ্জন দে তাঁর ব্লকে বুথ ভিত্তিক খুলি বৈঠক শুরু করেছেন। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। লৌহ ও ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯০৩- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯৬০- কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪- অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫- প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
২০০৯- মার্কিন পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৫ টাকা ৬৫.৪৩ টাকা
পাউন্ড ৮০.৬৪ টাকা ৮৩.৪২ টাকা
ইউরো ৭০.৭৬ টাকা ৭৩.২৮ টাকা
24th  June, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা

দিন পঞ্জিকা

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, দ্বিতীয়া রাত্রি ১/২, পুনর্বসুনক্ষত্র রাত্রি ১১/২৫, সূ উ ৪/৫৭/৩৬, অ ৬/২০/৩৬, অমৃতযোগ ৬/৪৪-৯/২৫ পুনঃ ১২/৫-২/৪৫ রাত্রি ৭/৪৫ পুনঃ ১০/৩৫-১২/৪৩, বারবেলা ৯/৫৮-১/১৯, কালরাত্রি ১২/৫৯-২/১৯।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, প্রতিপদ ৬/২১/২১ পরে দ্বিতীয়া রাত্রিশেষ ৪/৮/৫০, পুনর্বসুনক্ষত্র ২/৪৯/৪৫, সূ উ ৪/৫৪/৫৩, অ ৬/২২/১২, অমৃতযোগ দিবা ৪/৪২/৩১-৯/২৩/৫৯, ১২/৫/২৭-২/৪৬/৫৫ রাত্রি ৭/৪৬/৩৩, ১০/৩৫/১৬-১২/৪১/৪৮, বারবেলা ৯/৫৭/৩৮-১১/৩৮/৩৩, কালবেলা ১১/৩৮/৩৩-১/১৯/২৮, কালরাত্রি ১২/৫৭/৩৮-২/১৬/৪৩।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ
২৯ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
গোপন সূত্রে খবর পেয়ে বনগাঁর গনরাপোতা বাজার এলাকা থেকে ১৫০টি বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার করল পুলিশ, গ্রেপ্তার ৬

10:20:00 AM

লখনউতে ১৪ বছর বয়সী এক পুলিশ অফিসারের কন্যার আত্মহত্যা, চাঞ্চল্য

10:16:00 AM

পাকিস্তানের বাহাওয়ালপুরে তেলের ট্যাঙ্কার থেকে আগুন লাগার ঘটনায় মৃত শতাধিক, গুরুতর জখম ৪০

10:14:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, রবিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ট্রাফিকের সামান্য চাপ রয়েছে এজেসি বসু রোড, ইএম বাইপাস, মা উড়ালপুল, পার্কস্ট্রিটের মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে। এদিন শহরে তেমন কোনও বড় মিটিং-মিছিলের খবর নেই। ফলে মোটামুটি সারাদিনই শহরের যান চলাচল স্বাভাবিক থাকবে বলেই মনে করা হচ্ছে। তবে আজ রথযাত্রাকে ঘিরে বেশ কয়েকটি রাস্তায় যানজট দেখা দিতে পারে। ইসকনের রথ অ্যালবার্ট রোড থেকে হাঙ্গারফোর্ড স্ট্রিট, এজেসি বোস রোড, শরৎ বসু রোড, হাজরা রোড, এসপি মুখার্জি রোড, আশুতোষ মুখার্জি রোড, চৌরঙ্গি রোড, এক্সাইড ক্রসিং, জওহরলাল নেহরু রোড, আউটরাম রোড হয়ে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে এসে থামবে। ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে যে ক’দিন ইসকনের রথ থাকবে, সেই ক’দিন সেখানে প্রসাদ বিতরণ, নানা বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে। অন্যদিকে, মেট্রোর কাজের জন্য ২৯ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে ব্রাবোর্ন রোড ফ্লাইওভার ব্রিজ। সেই সময় সমস্ত গাড়ি মহাত্মা গান্ধী রোড, পোস্তা ও স্ট্যান্ড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। তার ফলে ওই এলাকাগুলিতে যানজট দেখা দিতে পারে। কলকাতা পুলিশ জানিয়েছে, মা ফ্লাইওভারের নতুন ফ্ল্যাংকের নির্মাণ কাজ চলায় আগামী ৩১ আগস্ট পর্যন্ত কড়েয়া রোড ও বেকবাগান রো'র মধ্যবর্তী সার্কাস এভিনিউ'র দক্ষিণ অভিমুখও বন্ধ থাকবে। তার জেরে ওই এলাকাতেও যানজটের সম্ভাবনা রয়েছে। ট্রাফিক সংক্রান্ত যে কোনও খবরাখবরের জন্য কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩-তে ফোন করুন।

10:02:00 AM

মধ্য জাপানে ভূমিকম্প, রিখটার স্কেলে ৫.২

09:38:00 AM

চীনে ভূমিধস, মৃত ১৫, নিখোঁজ শতাধিক

09:34:00 AM