বিনোদন
 

গরমে হামি‌ উপহার শিবপ্রসাদ-নন্দিতার

শিবু আমার জন্য যে ‘জানলা’ খুলেছে সেই জানলা বন্ধ হতে দেব না। তাছাড়া বাচ্চাদের নিয়ে টিভিতে গেম শো সঞ্চালনা করার অভিজ্ঞতা রয়েছে আমার। এই ছবিতে সেই অভিজ্ঞতা কাজে আসবে।

শিশুদিবসে শিবপ্রসাদ-নন্দিতার নতুন উপহার ‘হামি’। আজ্ঞে না, এই দুই পরিচালক কচিকাঁচাদের আদরভরা চুম্বন উপহার দিয়েছেন ভাবলে ভুল হবে। এই ‘হামি’ সেই হামি নয়। শিবু-নন্দিতা জুটির নতুন ছবির নাম ‘হামি’। যার শ্যুটিং শুরু হচ্ছে আগামী ১৫ ডিসেম্বর থেকে। পরের বছর গরমের ছুটিতে অর্থাৎ মে মাস নাগাদ মুক্তি পাবে ছবিটি। আর শিশুদিবসের প্রাক্কালে ঘোষণা হল এই নতুন ছবির।
অনেকের মনে হয়তো প্রশ্ন জাগছে, নতুন ছবির সঙ্গে শিশুদিবসের সম্পর্কটা কোথায়? আসলে এই জুটির পরের ছবির কেন্দ্রে রয়েছে তিন খুদে— তিয়াসা, অভিরাজ ও ব্রত। এদের মধ্যে প্রথম দু’জন ক্লাস টু-এর পড়ুয়া আর তৃতীয়জন পড়ে ক্লাস ওয়ানে। বয়সে বাকি দু’জনের থেকে ছোট হলে কী হবে, সবচেয়ে বড় বিচ্চু কিন্তু এই সর্বকনিষ্ঠটিই! শক্তি চট্টোপাধ্যায়ের ‘অবনী বাড়ি আছো?’ কবিতাটি তার জলের মতো মুখস্থ। ছবি ঘোষণার ঘণ্টাখানেকের অনুষ্ঠানের মধ্যে বার দু’-তিনেক ব্রতবাবু শুনিয়ে দিলেন ‘অবনী বাড়ি আছো?’। পাশাপাশি, কংস থেকে শকুনি সকলের অভিনয় করে দেখিয়ে দিল প্রথম শ্রেণীর এই ছাত্র। গড়গড় করে বলে গেল এই সব চরিত্রের সংলাপ। ব্রতর বাবা জানালেন, টিভি সিরিয়াল দেখে দেখে ছেলে এগুলো মুখস্থ করেছে।
‘হামি’ প্রসঙ্গে শিবপ্রসাদ বললেন, ‘ছোটদের ছবি, বড়দের ভাবাবে।’ অর্থাৎ, বর্তমান সময়ের আর্থ-সামাজিক টানাপোড়েন, খুদেদের ভবিষ্যৎ, অভিভাবকদের দুশ্চিন্তা— প্রাত্যহিক জীবনের এমনই টুকরো টুকরো জায়গা করে নিতে চলেছে ‘উউন্ডোজ’-এর পরের এই ছবিতে। ‘হামি’তে দেখা যাবে— তনুশ্রীশঙ্কর, চূর্ণী গঙ্গোপাধ্যায়, সুজন (নীল), দেবলীনা দত্ত, খরাজ, অপরাজিতা আঢ্য, গার্গী রায়চৌধুরী, কণীনিকা বন্দ্যোপাধ্যায় ও দেবলীনা কুমারকে। একটি চরিত্রে অভিনয় করছেন শিবপ্রসাদও। ‘রামধনু’তে শিবপ্রসাদ ও গার্গীকে দেখা গিয়েছিল লাল্টু দত্ত ও মিতালি দত্তের চরিত্রে। এবার তাঁদের দু’জনের চরিত্রের নাম হচ্ছে লাল্টু বিশ্বাস ও মিতালি বিশ্বাস। অবশ্য, বাকিরা এখনও তাঁদের চরিত্র বিষয়ে ততটা ভাঙতে চাইলেন না। ‘হামি’র চিত্রনাট্য নন্দিতার এবং সংলাপ শিবপ্রসাদের লেখা। নিবেদনে অতনু রায়চৌধুরি।
কাতারে থাকার জন্য ছবি ঘোষণার অনুষ্ঠানে থাকতে পারেননি তনুশ্রীশঙ্কর। অবশ্য, ফোনে তিনি ‘টিম হামি’কে শুভেচ্ছা জানিয়েছেন। পুরনো বন্ধুর সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে খুশি সুজন। বললেন, ‘শিবুর সঙ্গে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এক সঙ্গে পড়াশোনা করেছি। একসঙ্গে ছোট পরদায় অভিনয়ও করেছি। খালি ভাবতাম, শিবুরা ওদের ছবির জন্য কবে ডাকবে! অবশেষে এই ডাক এল? আমি খুশি। শিবু আমার জন্য যে ‘জানলা’ খুলেছে সেই জানলা বন্ধ হতে দেব না। তাছাড়া বাচ্চাদের নিয়ে টিভিতে গেম শো সঞ্চালনা করার অভিজ্ঞতা রয়েছে আমার। এই ছবিতে সেই অভিজ্ঞতা কাজে আসবে।’ ‘উইন্ডোজ’-এর চার নম্বর ছবি এবং শিবু-নন্দিতার পরিচালনায় তিন নম্বর ছবিতে কাজ করতে চলেছেন অপরাজিতা। চূর্ণী বললেন, ‘শিবুর সঙ্গে অনেকদিনের পরিচয়। ওর পরিচালনায় কাজ করব, ভেবে ভালো লাগছে।’ দেবলীনা দত্ত আর কণীনিকা বন্দ্যোপাধ্যায় এমনিতেই মেগা সিরিয়াল নিয়ে ব্যস্ত। তার মধ্যেই শিবু-নন্দিতার ডাকে সাড়া দিয়ে ‘হামি’ অভিনয় করতে রাজি হয়েছেন। দেবলীনা বলেন, ‘এই ছবিতে আমি একটি মেয়ের মা। এক্কেবারে আজকের যুগের গল্প। এর থেকে বেশি কিছু বলা যাবে না।’ আর কণীনিকা জানালেন, ‘হামি’তে তিনি খরাজ মুখোপাধ্যায়ের স্ত্রীয়ের ভূমিকায় অভিনয় করছেন। শিক্ষিকার চরিত্রে দেখা যাবে দেবলীনা কুমারকে। তাড়াহুড়ো করে ছবিটি শুরু করে দেওয়ার ব্যাপারে পরিচালকদের যুক্তি, তিনটি বাচ্চা আগে সিলেক্ট হয়ে গিয়েছিল। দেরি করলে ওদের বয়স বেড়ে যাবে। তার ফলে ওঁরা বাচ্চাগুলির যে বয়সটা পর্দায় ধরার চেষ্টা করছেন, সেটা হবে না।
পরের বছর অর্থাৎ ২০১৮-তে ‘উইন্ডোজ’-এর তিনটি ছবি মুক্তি পাবে। পুজোয় অনিন্দ্য চট্টোপাধ্যায়ের পরিচালনায় ‘মনোজদের অদ্ভুত বাড়ি’, শীতে পাভেলের ‘রসগোল্লা’। আর তার আগে গরমের ছুটি কাটবে শিবপ্রসাদ-নন্দিতা জুটির ‘হামি’র সঙ্গে।
অয়নকুমার দত্ত
14th  November, 2017
দর্শক জানেন এই গুগলের যুগেও সিধু জ্যাঠাদের প্রয়োজন হয়: ঋদ্ধি

 এখন তার ব্যস্ততা তুঙ্গে। টলিপড়ার পাশাপাশি পা রেখেছে বলিউডেও। সেই সঙ্গে রয়েছে ভালোবাসার জায়গা— মঞ্চ। ঠাকুরদা-ঠাকুমা (শ্যামল-চিত্রা), বাবা-মায়ের (কৌশিক-রেশমি) পর সে পরিবারের তৃতীয় প্রজন্ম, যে অভিনয় জগতের সঙ্গে যুক্ত। আজ মুক্তি পাচ্ছে তার নতুন ছবি ‘সমান্তরাল’। তার আগে জমিয়ে আড্ডায় ঋদ্ধি সেন।
বিশদ

 ইয়েস মম সুস্মিতা সেন

মাতৃত্ব আর সন্তান পালন এই নিয়ে হঠাৎই সোচ্চার হয়ে উঠেছেন মিস ইউনিভার্স সুস্মিতা সেন। প্রসঙ্গটা উঠল সুস্মিতার একক মাতৃত্ব ঘিরে। দুই মেয়েকে একা হাতে দারুণ মানুষ করেছেন নায়িকা। একই সঙ্গে আবার অভিনয়ও চালিয়ে গিয়েছেন তিনি সমান তালে। এতকিছু একসঙ্গে সামলাতে অসুবিধে হয়নি? এমন প্রশ্ন শুনে বিস্মিত হলেন সুস্মিতা।
বিশদ

পোস্ত
নিয়ে হইচই

  আবার একটি সাফল্যের পালক জুড়ল ‘পোস্ত’র মুকুটে! নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি আজ, ২৪ নভেম্বর থেকে দেখা যাবে ডিজিটাল প্ল্যাটফর্ম ‘হইচই’-এ। ডিজিটাল প্ল্যাটফর্মে বাংলা ছবি, বিষয়টি নতুন নয়। তবে, বাংলা ছবির ইতিহাসে এই প্রথম কোনও ফিল্ম টেলিভিশনে দেখানোর আগেই স্থান পেল ডিজিটাল প্ল্যাটফর্মে।
বিশদ

 জাপানি নেকলেস

সোমবার, ২০ নভেম্বর ব্রিটিশ রাজ পরিবারের কাছে ছিল বিশেষ দিন। আজ থেকে ৭০ বছর আগে ওইদিনেই বিয়ে হয়েছিল এলিজাবেথ আর ফিলিপের। আজ্ঞে হ্যাঁ, সোমবার ছিল রানি এলিজাবেথের ৭০তম বিবাহবার্ষিকী। এবছর আর রাজকীয় ঘটা হয়নি ওই দিনে। বরং বাড়ির লোকেদের সঙ্গেই উইন্ডসর ক্যাসেলে দিনটি কাটালেন দ্বিতীয় এলিজাবেথ আর ফিলিপ। বিশদ

অভিনেত্রী হব সিদ্ধান্তটা
নিয়েছিলাম ছোটবেলাতেই

 বড় পর্দা থেকে ওয়েব সিরিজে হঠাৎ?
 হঠাৎ কেন? এটাই তো এখন আপকামিং ট্রেন্ড। সেই ট্রেন্ড ফলো করতে ক্ষতি কি? তাছাড়া দুটোর মধ্যে তো কোনও বিরোধ নেই।
 ওয়েব সিরিজে অভিনয় করার সঙ্গে ফিচার ফিল্মে অভিনয় করার পার্থক্য কোথায়?
বিশদ

23rd  November, 2017
 তারকাখচিত উৎসব

গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সত্যিই এবার যেন চাঁদের হাট। শাহরুখ, শ্রীদেবী, শাহিদ কাপুর, রাজকুমার রাও, রাধিকা আপ্তেরা উৎসব শুরুর দিনই মঞ্চ আলো করে ছিলেন। দর্শকাসনে ছিলেন নানা পাটেকর, বনি কাপুর, অনুপম খের, সিদ্ধার্থ রায় কাপুর, সুধীর মিশ্র, বিশাল ভরদ্বাজ, এ আর রহমানের মতো তারকারা।
বিশদ

23rd  November, 2017
ডেট নিয়ে গোলমাল

ইন্ডিয়া’জ নেক্সট সুপারস্টারস-এর বিচারক আসনের দুটি সিট ভরে গিয়েছে। করণ জোহর আর রোহিত শেঠিকে বিচারক হিসেবে দেখা যাবে এই রিয়েলিটি শোতে। গোলমাল তৃতীয় বিচারককে নিয়ে। তিনি করিনা কাপুর খান।
বিশদ

23rd  November, 2017
মহিলাদের ভালোবাসা আমাকে ভাসিয়ে নিয়ে যায় 

এবারের ব্লেন্ডার্স প্রাইড ফ্যাশন উইকের কলকাতা পর্বে শো-স্টপার ছিলেন সিদ্ধার্থ মালহোত্রা। শোয়ের আগে তাঁকে পাওয়া গেল বাইপাসের এক পাঁচতারা হোটেলে। সাক্ষাৎকারের শর্ত ছিল নেপোটিজম এবং ‘পদ্মাবতী’ বিতর্কে প্রশ্ন করা যাবে না। 
বিশদ

22nd  November, 2017
চলচ্চিত্র উৎসবে আগাথা ক্রিস্টি 

আগাথা ক্রিস্টির সর্বাধিক বিক্রিত উপন্যাস ‘মার্ডার অন দ্য ওরিয়েন্ট এক্সপ্রেস’ অবলম্বনে তৈরি এক ছবির প্রিমিয়ার হল গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। উপন্যাসের নামেই নামকরণ করা হয়েছে ছবিটির। ১৩ জন অপরিচিত লোককে নিয়ে ইউরোপের একটি ঝাঁ-চকচকে ট্রেন ছুটে চলেছে।  
বিশদ

22nd  November, 2017
আশ্চর্য মিল 

অভিনেত্রী, মডেল আবার ভিডিও জকিও বটে। একই অঙ্গে এত রূপ! আর সব চেয়ে বড় ব্যপার হল আশ্চর্য এক মিল। এমনই মিল যার দৌলতে বলিউডের নামী অভিনেত্রীর ডামি হিসেবে চালিয়ে দেওয়া যায় তাঁকে। কে তিনি? তিনি নিকি ওয়ালিয়া।  
বিশদ

22nd  November, 2017
কথা হল 

কাজল-করণ বিচ্ছেদ নিয়ে বলিউড উত্তাল হয়ে উঠেছিল। বেস্ট ফ্রেন্ড থেকে ওয়ার্স্ট এনিমি হয়ে উঠেছিলেন তাঁরা একে অপরের। অজয় দেবগণ আর করণ জোহরের দুটি ছবিকে কেন্দ্র করে ঝগড়াটা শুরু হয়। আর বিবাদ প্রথমেই পাবলিক করে দেন কাজল করণ দু’জনেই।  
বিশদ

22nd  November, 2017
চম্বলে ভূমি! 

চম্বল যাচ্ছেন ভূমি পেডনেকর! তা হঠাৎ দস্যু খপ্পরে পড়ার ইচ্ছা হল কেন এই বলিউড অভিনেত্রীর? আসলে তাঁর পরের ছবির প্রস্তুতি নিতেই ডিসেম্বর মাসে মধ্যপ্রদেশের এই কুখ্যাত এলাকায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ভূমি। সপ্তাহখানেক থাকবেনও সেখানে। অভিষেক চৌবের নতুন ছবির প্রেক্ষাপট সাতের দশকের চম্বল। এই ছবিতে সুশান্ত সিং রাজপুতের সঙ্গে দেখা যাবে ভূমিকে। তারই প্রস্তুতির অঙ্গ হিসাবে তাঁর এই চম্বল সফর। 
বিশদ

22nd  November, 2017
ধড়ক

প্রকাশিত হল ধড়ক এর পোস্টার। শশাঙ্ক খৈতান পরিচালিত এই ছবির মাধ্যমে বলিউডে পা রাখতে চলেছেন শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর এবং শাহিদ কাপুরের তুতো ভাই ঈশান খট্টর। তবে এই পোস্টার আবার উস্কে দিয়েছে বলিউডে স্বজনপোষণ বিতর্ক।
বিশদ

21st  November, 2017
কলহ

আবারও ক্ল্যাশ। এবার নাকি অনুষ্কা শর্মার সঙ্গে কলহ লাগাবেন অনুষ্কা শেঠি। অনুষ্কা শেঠির নামটা শুনে যদি চিনতে অসুবিধে হয় তাহলে বলি, তিনি বাহুবলী-২-এর নায়িকা। প্রভাসের সঙ্গে আগামী ছবি শাহুতেও জুটি বাঁধার কথা ছিল তাঁর। কিন্তু শেষপর্যন্ত তা হয়ে ওঠেনি। এখন হরর থ্রিলার বাগমাথাই-এর শ্যুটিংয়ে মগ্ন অনুষ্কা শেঠি।
বিশদ

21st  November, 2017
একনজরে
 মুম্বই, ২৩ নভেম্বর (পিটিআই): লিঙ্গ পরিবর্তনের জন্য ছুটির দরখাস্ত নিয়ে বম্বে হাইকোর্টে আবেদন করলেন ২৮ বছরের এক মহিলা কনস্টেবল। তাঁর আবেদন, লিঙ্গ পরিবর্তনের জন্য মহারাষ্ট্র পুলিশের ডিরেক্টর জেনারেলকে ছুটি মঞ্জুর করার নির্দেশ দিক আদালত। ...

বিএনএ, মালদহ ও রায়গঞ্জ: বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য সচিব অনিল ভর্মা গৌড়বঙ্গের তিন জেলার স্বাস্থ্য পরিষেবা খতিয়ে দেখলেন। এদিন রায়গঞ্জে মেডিক্যাল কলেজের কাজের অগ্রগতি খতিয়ে দেখার পর হাসপাতালও ঘুরে দেখেন। পরে কর্ণজোড়ায় দুই দিনাজপুরের স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে বৈঠক করেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেবার ওয়েলফেয়ার ফান্ডে অনুদান কমবেশি করতে আর আইন পরিবর্তনের দরকার নেই। এই তহবিল পরিচালনার দায়িত্ব থাকা লেবার ওয়েলফেয়ার বোর্ডই সরাসরি সিদ্ধান্ত নিতে পারবে। বৃহস্পতিবার বিরোধীশূন্য বিধানসভায় এ সংক্রান্ত সংশোধনী পাশ হয়ে গেল। ...

নাগপুর, ২৩ নভেম্বর: দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় না পেয়ে বিসিসিআইয়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেছেন, ‘শ্রীলঙ্কার বিরুদ্ধে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুপ্ত শত্রুতা বৃদ্ধি। কর্মে উন্নতি। ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। উচ্চশিক্ষায় সাফল্য। শরীর-স্বাস্থ্য ভালো যাবে। প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৯: চার্লস ডারউইনের লেখা ‘অন দ্য অরিজিন অব স্পিসিস’ প্রকাশিত হল।
১৮৮৮: মার্কিন সাহিত্যিক ডেল কার্নেগির জন্ম
১৯৫৫: ইংল্যান্ডের ক্রিকেটার ‌ইয়ান বথামের জন্ম
১৯৬১: লেখিকা এবং সমাজকর্মী অরুন্ধতী রায়ের জন্ম।

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৯৬ টাকা ৮৭.৮৫ টাকা
ইউরো ৭৫.৩৬ টাকা ৭৮.০০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ অগ্রহায়ণ, ২৪ নভেম্বর, শুক্রবার, ষষ্ঠী অহোরাত্র, নক্ষত্র-উত্তরষা‌ঢ়া দিবা ১০/৩, সূ উ ৫/৫৯/৫, অ ৪/৪৭/২৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪১ মধ্যে পুনঃ ৭/২৪ গতে ৯/৩৫ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২১ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪১ গতে ১১/২৩ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৪ মধ্যে।
৭ অগ্রহায়ণ, ২৪ নভেম্বর, শুক্রবার, ষষ্ঠী রাত্রি ৩/৩৭/৪১, উত্তরষা‌ঢ়ানক্ষত্র ৭/৩১/৩৪, সূ উ ৬/০/১৩, অ ৪/৪৫/৪৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৪৩/১৫ মধ্যে, ৭/২৬/১৭-৯/৩৫/২৫, ১১/৪৫/৩২-২/৩৭/৪২, ৩/২০/৪৫-৪/৪৫/৪৯, রাত্রি ৫/৩৮/৪৭-৯/১০/৩৭, ১১/৪৯/৩০-৩/২১/২০, ৪/১৪/১৮-৬/০/৪৫, বারবেলা ৮/৪১/৩৭-১০/২/১৯, কালবেলা ১০/২/১৯-১১/২৩/১, কালরাত্রি ৮/৪/২৫-৯/৪৩/৪৩।
 ৪ রবিঃ আউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: কেরল ব্লাস্টার্স: ০ জামশেদপুর এফ সি: ০ (প্রথমার্ধ)

08:55:37 PM

হাফিজ সইদকে গ্রেপ্তার করতে হবে, পাকিস্তানকে নির্দেশ আমেরিকার 

06:32:16 PM

মিশরে জঙ্গি হামলায় কমপক্ষে ৫৪জনের মৃত্যু, জখম ৭৫ 

06:02:56 PM

 আসানসোলে মাদক কারবারীদের হাতে আক্রান্ত তৃণমূলের এক কাউন্সিলর

04:48:00 PM

নাগপুর টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ১১/১ 

04:45:41 PM