বিনোদন
 
 

  দেওয়ালি ধামাকা শুরু হয়ে গিয়েছে। বোন অর্পিতার বাড়িতে দেওয়ালি পার্টিতে দেখা গিয়েছিল সলমনকে পিছিয়ে নেই কিং খানও।
মন্নতে শাহরুখের প্রি দেওয়ালি পার্টিতে হাজির ফারহা খান, আনন্দ এল রাই, করণ জোহর প্রমুখ।

ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন ছিল অনুরাগের

‘সুপার ডান্স চ্যাপ্টার-২’— এ পূর্ণ না হওয়া শৈশবের স্বপ্ন প্রসঙ্গে স্মৃতিচারণা করতে শোনা গেল অনুরাগকে।

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক বার্গম্যানকে একবার এক সাক্ষাৎকারে প্রশ্ন করা হয়েছিল, যদি পৃথিবীতে সিনেমা বলেই কোনও জিনিস না থাকত, তাহলে আপনি কী হতেন? বার্গম্যান জবাব দিয়েছিলেন, ‘তাহলেও পরিচালকই হতাম।’ এক্ষেত্রে অবশ্য গল্প একদমই আলাদা। ইঞ্জিনিয়ার হতে গিয়ে বনে গেলেন চলচ্চিত্র পরিচালক! এমনই কাহিনি শোনালেন পরিচালক অনুরাগ বসু।
প্রবাসী বাঙালি অনুরাগের বাবা-মা দু’জনেই ছিলেন থিয়েটার শিল্পী। তাঁদের অভিনয় দেখতে দেখতে তাঁর বড় হওয়া। ছোট থেকেই তাঁর মনের কোণে বাসনা ছিল ইঞ্জিনিয়ার হওয়ার। কিন্তু সেই সাধ পূরণ হয়নি। অনুরাগ বড় হয়েছেন ছত্তিশগড়ে। এক সময় জব্বলপুর ইঞ্জিনিয়ারিং কলেজে ভরতিও হয়েছিলেন। কিন্তু কিছুদিনের মধ্যে ইঞ্জিনিয়ারিং পড়া ছেড়ে দেন তিনি। পরে মুম্বই বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যা নিয়ে পড়াশোনা করে স্নাতক হন। এরপর সোজা চলে যান পুনের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অব ইন্ডিয়ায়। ছবি তৈরির প্রেমে পড়ে যান। ছোটপরদায় হাতেখড়ি দিয়ে বড়পরদায় কাজ শুরু করেন এই বাঙালি পরিচালক। তাঁর ঝুলিতে রয়েছে ‘সায়া’, ‘মার্ডার’, ‘গ্যাংস্টার’, ‘লাইফ ইন আ মেট্রো’, ‘কাইটস’, ‘বরফি’, ‘জগ্গা জাসুস’-এর মতো ছবি। এপিক চ্যানেলের জন্য রবীন্দ্রনাথের ছোটগল্প নিয়ে অবিস্মরণীয় সিরিজ তৈরি করে দর্শকদের উপহার দিয়েছেন অনুরাগ।
এতো সাফল্যের মধ্যেও একটা সাধ অপূর্ণ থেকে গিয়েছে এই বাঙালি পরিচালকের। তা হল ইঞ্জিনিয়ার হওয়ার শখ। সম্প্রতি সোনি এন্টারটেনমেন্ট টেলিভিশনে বাচ্চাদের নাচের রিয়ালিটি শো ‘সুপার ডান্স চ্যাপ্টার-২’-তে বিচারকের আসনে পাওয়া গিয়েছে অনুরাগকে। সেখানে তাঁর সঙ্গে আরও দুই বিচারক রয়েছেন। একজন শিল্পা শেঠি ও অপরজন গীতা কাপুর। ওই অনুষ্ঠানেই পূর্ণ না হওয়া শৈশবের স্বপ্ন প্রসঙ্গে স্মৃতিচারণা করতে শোনা গেল অনুরাগকে। আর তখন তিনি জানালেন, বড় হয়ে ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন ছিল। কিন্তু সেই স্বপ্ন পূরণ হয়নি। শৈশব ও কৈশোরের নস্টালজিয়ায় বলে ফেললেন অনেক কথা। সেই সঙ্গে খুদে পারমরফারদের সঙ্গে চুটিয়ে মজাও করলেন অনুরাগ।
অয়নকুমার দত্ত
09th  October, 2017
দেওয়ালিতে মেতে টেলি তারকারা

 এসে গেল আলোর উৎসব— দেওয়ালি। এল বাঙালির কালীপুজো। আবার জনজোয়ারে ভাসবে শহর থেকে জেলার প্রতিটি কোণ। আলোর মালায় সেজে উঠবে গৃহস্থের বাড়ি থেকে পুজোমণ্ডপ। অমাবস্যার নিশি, আলোকিত হয়ে উঠবে বাজির আলোয়। উৎসবের আনন্দে মেতে উঠবে যেমন আমজনতা, তেমনই দেওয়ালি নিজেদের মতো করে কাটাবেন ছোট পরদার তারকারা। এই প্রতিবেদনে রইল বিভিন্ন ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীদের কালীপুজো আর দেওয়ালি কাটানোর পরিকল্পনা। শুনলেন অজয় মুখোপাধ্যায়।
বিশদ

ডেট বদল

বিদ্যা বালন নিজের আগামী ছবি ‘তুমহারি সুল্লু’ মুক্তির দিনটা এগিয়ে দিলেন। ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ বদল। কেন? কারণ সঞ্জয়লীলা বনশালির রানি পদ্মাবতী। স্টার কাস্টে দীপিকা, রণবীর সিং ও শাহিদ কাপুর।
বিশদ

তাপসীর রাগ

 সোশাল মিডিয়ায় এখন সেলেবমহল সরব হয়ে উঠছে। ট্যুইটারে মন্তব্য থেকে ফেসবুকে ছবি পোস্ট সব কিছুতেই সেলেবদের দেখা মিলছে। থাকছে বাদানুবাদ, বাকবিতণ্ডাও। সব মিলিয়ে সেলেবদের হাঁকডাকে সোশ্যাল মিডিয়া সরগরম।
বিশদ

 মারাঠি ছবিতে মা ধু রী

 বলিউডের রানি মাধুরী দীক্ষিত নয় নয় করে ৭৫টি ছবিতে অভিনয় করে ফেলেছেন। হিন্দি ছবিতে একসময় চুটিয়ে কাজ করেছেন। ছিলেন বলিউডের একনম্বর নায়িকাও। তবে এতদিনের কেরিয়ারে কখনও মারাঠি ছবিতে কাজ করা হয়নি তাঁর। বিয়ের পর বলিউডে কামব্যাক ইনিংসেও বেশ সফল তিনি।
বিশদ

টোনির সঙ্গে

 লিওনার্দো ডি ক্যাপ্রিও, হলিউডের ফেভারিট ব্যাচেলরের একটাই প্যাশন। গার্লফ্রেন্ড বদল। আর সেইসব গার্লফ্রেন্ড অবশ্যই নিত্যনতুন মডেল। এ মডেল থেকে সে মডেলের বাহুডোরে নিজেকে আবদ্ধ রাখতে ভালোবাসেন লিওনার্দো। কিন্তু একি? তিনি যে বৃত্তটা পূর্ণ করলেন মনে হচ্ছে। নাহলে নতুন থেকে পুরনোয় ফেরা, এতো খুব একটা ভালো কথা নয়।
বিশদ

16th  October, 2017
জোড়া ভ্রূ

 সিনেমায় জোড়া ভ্রূ নিয়ে বহাল তবিয়তে কাজ চালিয়ে গেলেন কাজল। তবু তাঁর জোড়া ভ্রূ নিয়েও কথা উঠেছিল। অনেকেই কাজলের এই জোড়া ভ্রূ বিষয়ে নাক কুঁচকেছিলেন সেই সময়। তাতে অবশ্য কাজলের কোনও হেলদোল দেখা যায়নি। তিনি জোড়া ভ্রূ প্লাক করার কোনও চেষ্টাও করেননি।
বিশদ

16th  October, 2017
অরিন্দমের ব্যোমকেশে অঞ্জন

অরিন্দম শীলের ব্যোমকেশ সিরিজে এবার অভিনয় করছেন অঞ্জন দত্ত। পাঠকরা পড়ে চমকে যাবেন না। এটাই সত্যি হতে চলেছে। সিনেমা মহলে একটা প্রচলিত ধারণা ছিল যে ব্যোমকেশের ছবিকে কেন্দ্র করে দুই পরিচালক অঞ্জন-অরিন্দমের কাজিয়া তুঙ্গে। এই ধারণাটাকে বদলানোর জন্যই কি এহেন উদ্যোগ?
বিশদ

16th  October, 2017
সব প্রতিকূলতা পেরিয়ে আমি ইনসিয়া: জায়রা

এই প্রথম কলকাতায় এলেন?
হ্যাঁ। কলকাতার কথা অনেক শুনেছি। একটা কথা বলি, বাংলা ভাষাটা শুনতে এতটাই মিষ্টি যে এক সময়ে বাংলা শেখার জেদ চেপে গিয়েছিল। এবারে ছবির দৌলতে চলেও এলাম।
যখন জানতে পারলেন আমির খানের সঙ্গে আবার কাজ করবেন তখন মনের মধ্যে কী চলছিল?
বিশদ

16th  October, 2017
স্মৃতির সরণিতে আশা

 আশা মানে বিরলের মধ্যে বিরলতম, আশা মানে সুরের মূর্ছনা, আশা মানে ভারতীয় সংগীত জগতের একটা যুগ, আশা মানে লক্ষ শ্রোতার হৃদয়।আশা ভোঁসলের গান তো অনেক শুনেছেন। কিন্তু বলতে পারেন, তিনি প্রথমবার এককভাবে প্লেব্যাক করে কত টাকা পারিশ্রমিক পেয়েছিলেন? উত্তরটা হবে ১০০ টাকা।
বিশদ

15th  October, 2017
শ্বেতার মুকুটে নতুন পালক

সময়টা ভালো যাচ্ছে শ্বেতা ত্রিপাঠীর। এর আগে ‘মাসান’ এবং ‘হারামখোর’ এর মতো ছবিতে অভিনয় করে দর্শকদের দৃষ্টি আকর্ষণ করেছিলেন তিনি। তবে ইদানীং বলিউডের অন্দরে জোর গুঞ্জন এটাই যে, কঙ্গনা রানাওয়াত অভিনীত ‘মনিকর্ণিকা’ ছবিতে সুযোগ পেয়েছেন শ্বেতা। বিশদ

15th  October, 2017
বলিউড বনাম স্পোর্টস

গ্ল্যামার দুনিয়ার সঙ্গে স্পোর্টসের সম্পর্ক আজকের নয়। তবে ইদানীং বলিউডের সঙ্গে ইন্ডিয়ান স্পোর্টসের সম্পর্ক আরও ঘনিষ্ঠ হয়েছে। স্পোর্টস বায়োপিক তো বলিউডের নতুন ট্রেন্ড। শাহরুখ খানের ‘চক দে ইন্ডিয়া’ দিয়ে শুরু।
বিশদ

15th  October, 2017
একনজরে
সংবাদদাতা, ঘাটাল: একটি রুট থেকে সমস্ত অটো তুলে নেওয়ার প্রতিবাদে পথ অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। শ্রীবরা থেকে জোতঘনশ্যাম রুটের অটো তুলে নেওয়ার জন্য মঙ্গলবার সকাল থেকে দাসপুর-২ ব্লকের শ্রীবরা থেকে গোপীগঞ্জ রুটে অবরোধ করা হয়। ...

 জয়পুর, ১৭ অক্টোবর (পিটিআই): সোমবার যোধপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে ‘গার্ড অব অনার’ দেওয়ার দায়িত্বে থাকা পুলিশকর্মীদের গরহাজির থাকা নিয়ে প্রবল অস্বস্তিতে পড়েছে রাজস্থান সরকার। ...

বাংলা নিউজ এজেন্সি: মঙ্গলবার কোচবিহারের বাবুরহাটে ট্রাকের ধাক্কায় এক মোটর বাইক চালক গুরুতর জখম হন। কোচবিহার শহর লাগোয়া বাবুরহাট ব্রিজের কাছে একটি ট্রাক ওই মোটর বাইক চালককে ধাক্কা দেয়। ...

 ওয়াশিংটন, ১৭ অক্টোবর (পিটিআই): বাড়তে থাকা ওষুধের দাম নিয়ে এবার হস্তক্ষেপ করার সিদ্ধান্ত নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানা গিয়েছে, প্রয়োজনীয় ওষুধের দাম কমানোর প্রতিশ্রুতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। পাশাপাশি তিনি জানিয়েছেন, অন্য দেশগুলি থেকে এই ওষুধগুলির দাম বাবদ বেশি দাম ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীরস্বাস্থ্যের অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু
১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম
১৯৩১: মার্কিন বিজ্ঞানী টমাস আলভা এডিসনের মৃত্যু
১৯৫০: অভিনেতা ওমপুরীর জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৪৮ টাকা ৮৭.৩৫ টাকা
ইউরো ৭৫.০৪ টাকা ৭৭.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্ত্তিক, ১৮ অক্টোবর, বুধবার, চতুর্দ্দশী, নক্ষত্র- উত্তরফল্গুনী, সূ উ ৫/৩৭/৫৮, অ ৫/৫/৫২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩০ মধ্যে। রাত্রি ঘ ৫/৫৭ গতে ৬/৪৬ মধ্যে পুনঃ ৮/২৭ গতে ৩/৭ মধ্যে। বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৭ মধ্যে। কালরাত্রি ২/৩০ গতে ৪/৫ মধ্যে।
৩১ আশ্বিন, ১৮ অক্টোবর, বুধবার, চতুর্দ্দশী, উত্তরফল্গুনীনক্ষত্র, সূ উ ৫/৩৭/৩২, অ ৫/৫/৫১, অমৃতযোগ দিবা ৬/২৩/২৫ মধ্যে, ৭/৯/১৯-৭/৫৫/১২, ১০/১৩/২২-১২/৩১/১, রাত্রি ৫/৫৫/৫৭-৬/৪৬/৩, ৮/২৬/১৭-৩/১০/১১, বারবেলা ১১/২১/৪১-১২/৪৭/৪৪, কালবেলা ৮/২৯/৩৭-৯/৫৫/৩৯, কালরাত্রি ২/২৯/৩৪-৪/৩/৩৫।
২৭ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
হন্ডুরাসকে হারিয়ে শেষ আটে ব্রাজিল
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

09:58:14 PM

  পূর্ব মেদিনীপুরে ছুরি মেরে সোনা লুঠ
আজ সন্ধ্যায় খদ্দের সেজে এসে দোকানদারকে ছুরি ...বিশদ

09:57:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ৩ হন্ডুরাস: ০ (৫৫ মিনিট )
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

09:20:52 PM

  অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (৪৩ মিনিট)
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

08:49:55 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (প্রথমার্ধ )

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল ...বিশদ

08:49:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ১ হন্ডুরাস: ০ (১১ মিনিট)

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

08:17:43 PM

নাইজেরকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ঘানা

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ নভি মুম্বইয়ে ডঃডিওয়াই পাতিল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

07:04:08 PM