বিনোদন
 

ফারহাকে শুভেচ্ছা বাদশার 

একেই বলে বন্ধুত্ব! ফারহা খানের নতুন শো-এর শ্যুটিংয়ে সশরীরে হাজির হলেন কিং খান। শো-এর সাফল্য কামনা করে শুভেচ্ছা জানিয়ে গেলেন বন্ধু ফারহাকে। সেই সঙ্গে শাহরুখ কথা দিয়েছেন, এই শো-এ প্রতিযোগী হয়ে আসারও আপ্রাণ চেষ্টা করবেন। শাহরুখ-ফারহার বন্ধুত্ব তো বোঝা গেল। কিন্তু অনেকে ভাবতে বসেছেন, কোন শো-এর কথা বলা হচ্ছে! ব্যাপারটা তাহলে একটু খোলসা করে বলা যাক।
এই মাসেই স্টার প্লাসে শুরু হবে নতুন সেলিব্রিটি শো ‘লিপ সিং ব্যাটেল’। এই কমেডি শো-এ নানা সেলিব্রিটিকে চূড়ান্ত পাগলামি করতে দেখা যাবে। প্রতিটি এপিসোডে আসবেন দু’জন করে সেলিব্রিটি। তাঁদের বিভিন্ন টাস্ক দেওয়া হবে। যেমন ধরুন, একজন নায়ক বা নায়িকাকে অন্য তারকার গানে লিপ দিতে দেওয়া হল। আর পুরো ব্যাপারটায় বিচারের ভার থাকবে দর্শকের হাতে।
মার্কিন টেলিভিশনের জনপ্রিয় শো ‘লিপ সিঙ্ক ব্যাটেল’-এর ভারতীয় সংস্করণ ‘লিপ সিং ব্যাটেল’। যার সঞ্চালনার গুরুভার তুলে দেওয়া হয়েছে পরিচালক তথা কোরিওগ্রাফার ফারহা খানের কাঁধে। থাকছেন কমেডিয়ান আলি আসগর।
টিনসেল টাউনের কোন কোন বাসিন্দাকে এই মজার শো-এ দেখা যাবে, তা নিয়ে বিস্তর গুঞ্জন শুরু হয়েছে। অন্দরের খবর, পরিণীতি চোপড়া, অর্জুন কাপুর, করণ জোহর, ফারহান আখতারের মতো এক ঝাঁক তারকা এই শো-এ ফারহার অতিথি হয়ে আসছেন। শান, মালাইকা অরোরা, বাপ্পি লাহিড়িদের নামও ঘোরাফেরা করছে। পরিণীতি নাকি তাঁর প্রিয় নায়ক গোবিন্দার গানে লিপ দিতে চান। আর প্রবীণ অভিনেত্রী শাবানা আজমি নাকি ‘কাটে নেহি কাটতে’ গানটিতে লিপ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। এদিকে, শো-এর সঞ্চালক জানিয়েছেন, শুধু চিত্রতারকারাই নন, এই শো-এ টেলিভিশন, মিউজিক ও ক্রীড়া জগতের লোকজনকেও প্রতিযোগী হিসাবে আনা হবে।
অয়নকুমার দত্ত 
13th  September, 2017
আমি নিজেই নিজের রোল মডেল

সবে মুক্তি পেয়েছে ‘বলো দুগ্গা মাঈকী’। দর্শকদের রেসপন্স খারাপ নয়। উমাকে অনেকেরই পছন্দ হয়েছে। এই প্রশংসা উপভোগ করছেন নুসরতও। মাল্টিকালারড ফ্লোরাল এমব্রয়ডারি করা সাদা কটন টপ আর সি-ব্লু জিনস পরে আড্ডায় বসলেন নুসরত। সিনেমা থেকে ব্যক্তিগত পছন্দ অপছন্দ সব নিয়ে চলল জোরদার আলোচনা। 
বিশদ

 বাংলাদেশ খুঁজে পেল জটায়ুকে

 সত্যজিৎ রায়ের অমর সৃষ্টি ‘ফেলুদা’ যে এখন বাংলাদেশে ঘুরে বেড়াচ্ছেন এই খবরটা ইদানীং বহু চর্চিত একটা বিষয়। কিন্তু সেই ফেলুদা যে বর্তমানে কলকাতায় সেই খবরটা হয়তো অনেকেরই জানা নেই। বাংলাদেশের জনপ্রিয় চ্যানেল ‘চ্যানেল আই’-তে ফেলুদার প্রথম পর্ব ‘শেয়াল দেবতা রহস্য’ দেখানো হয়েছিল গত ৯ সেপ্টেম্বর।
বিশদ

 হ্যাপি বার্থডে মম

করিনা কাপুরের জন্মদিন। সেই নিয়ে আত্মীয় বন্ধু মহল একেবারে সরগরম। মিডনাইট পার্টির আয়োজন করল বন্ধু মালাইকা। বলিউডের রথী-মহারথীদের সঙ্গে সেখানে উপস্থিত ছিলেন বেবোর বাপের বাড়ি ও শ্বশুর বাড়ির অনেকেই। ননদ সোহা আলি খান এলেন একটু দেরিতেই।
বিশদ

অন্য সিধু

 এবার পুজোয় পাওয়া গেল অন্য সিধুকে। আরে বাবা! রকের খোলস ছেড়ে তিনি একেবারে রেকর্ড করে ফেলেছেন একটা রবীন্দ্রসংগীত। আর তাঁর গাওয়া ‘প্রেমের জোয়ারে ভাসাব দোঁহারে...’ গানটি এই ক’দিনেই সোশ্যাল সাইটে হিট। স্বয়ং ইন্দ্রাণী সেন প্রশংসা করে বলেছেন, ‘সিধু, গুড জব ডান’।
বিশদ

22nd  September, 2017
মন দিয়ে কাজ করলে
থাকব, না হলে ভ্যানিশ...

আমি কলার নাচানোয় বিশ্বাস করি না। কারণ ছবি চললে একটা শুক্রবার আমি আছি। পরের সপ্তাহে না চললে আমি থাকব না। তার থেকেও বড় কথা দিনের শেষে মাটিতে পা ফেলে চলা উচিত। কারণ আমরা দশটা-পাঁচটার চাকরি করি না। আমাদের প্রভিডেন্ট ফান্ড বা গ্র্যাচুইটি নেই। তাই মন দিয়ে কাজ করলে থাকব, না হলে ভ্যানিশ হয়ে যেতে হবে। বিশদ

22nd  September, 2017
সোনার মেয়ে অয়নিকা

শ্যুট ফর গোল্ড—অয়নিকা পালের সাফল্যের মূলমন্ত্র এটাই। নেহাত শখেই হাতে এয়ার রাইফেল তুলে নেওয়া তাঁর। ধীরে ধীরে এটাই হয়ে ওঠে অয়নিকার ধ্যান-জ্ঞান। শ্যুটিং কিন্তু বেশ ব্যয়সাধ্য খেলা। সকলের পক্ষে পেরে ওঠা মুশকিল। ক্রিকেট-ফুটবলের মতো নয়, শ্যুটিংয়ের জন্য দরকার হয় স্পেশাল ট্রেনিংয়ের।
বিশদ

21st  September, 2017
‘শ্রেষ্ঠ বাঙালি’ কি বাঙালিকে পাশে পাবে?

শহর জুড়ে রাস্তার ব্যানার বা সংবাদমাধ্যম থেকে শুরু করে সোশ্যাল নেটওয়ার্ক—পুজোর সাত-সাতটা বাংলা ছবির প্রচার চলছে জোরকদমে। কেউ পুঁজিতে এগিয়ে তো কেউ স্টারকাস্টের নিরিখে।
বিশদ

21st  September, 2017
বায়োপিকে বাধা

বাধা পড়ল রাজ কাপুরের বায়োপিকে। অবশ্য একথা নতুন নয়। বহু বছর ধরেই সেই বাধা চলছে। বাধার সূত্রপাত হয়েছিল সুনীল দত্তকে দিয়ে। তিনি সাফ জানিয়েছিলেন রাজ কাপুরের বায়োপিক করায় তাঁর কোনও আপত্তি নেই।
বিশদ

21st  September, 2017
একসঙ্গে দুই নায়ক

ছবির নামটা এখনও স্থির হয়নি। কিন্তু স্টার কাস্ট রেডি। প্রসঙ্গ মোহিত সুরির আগামী ছবি। প্রজেক্ট এখনও আঁতুড় ঘর থেকেই বেরয়নি, তবু তাই নিয়ে জোর হইচই লেগে গেছে। ফারহান আখতার ছবিটির প্রধান চরিত্রে। কিন্তু তাঁর পুত্র অনুপস্থিত। অনেক খুঁজে বেছে যাঁর নাম ঠিক করা হল, তিনি আদিত্য রায় কাপুর।
বিশদ

21st  September, 2017
মধ্যবিত্ত পরিবারের ছবি প্রজাপতি বিস্কুট

 ‘ওপেন টি বায়োস্কোপ’ থেকে ‘প্রজাপতি বিস্কুট’— নামেই কাত নস্টালজিয়া প্রিয় বাঙালি। সাহেবিয়ানার ভিড়ে বাঙালিকে আটপৌড়ে স্বাদ দেওয়ার দায়িত্ব কি অনিন্দ্য চট্টোপাধ্যায়ই নিলেন?
 মানুষ যেমন, তাঁর ছবিও তেমন। আমি ঠিক যে রকম, স্বাভাবিকভাবেই আমার ছবিও সেই রকমই হবে। আমি নিজেকে বাঙালি হিসাবে ভাবতে পারি। ভাবনাচিন্তার সেই ছাপ আমার সিনেমা এবং গানের মধ্যে রয়েছে।
বিশদ

21st  September, 2017
নো রেম্যান্স

আলিয়া ভাট বোধহয় এবার সত্যিই খেপেছেন। বয়ফ্রেন্ডের সঙ্গে কোনও সম্পর্কই রাখতে চান না তিনি। বললেন, সিড নাকি তাঁর পাস্ট। তাই আশিকি ছবিতে সিডের সঙ্গে রোমান্সে রাজি নন আলিয়া। সিদ্ধার্থ মালহোত্রাকে এই বিষয়ে প্রশ্ন করলে তিনি অবশ্য হ্যাঁ বা না কিছুই বলেননি।
বিশদ

20th  September, 2017
একনজরে
ইন্দোর, ২৩ সেপ্টেম্বর: তৃতীয় একদিনের ম্যাচে আজ ইন্দোরের হোলকার স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। পর পর দু’টি ম্যাচ জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ‘টিম ইন্ডিয়া’। প্রতিপক্ষ ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুর সুপার স্পেশালিটি হাসপাতালে চাকরি দেওয়ার নাম করে এক যুবকের কাছ থেকে দেড় লাখ টাকা নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হল চার যুবক। তাদের নাম চন্দন চক্রবর্তী, সুভাষ দাস, আবদুস শেখ ও গণেশ মাইতি। ...

সংবাদদাতা, হলদিয়া ও কাঁথি: হলদিয়ার চৈতন্যপুর বিবেকানন্দ মিশন আশ্রমের দুর্গাপুজো এবার ৫০বছরে পড়ল। আশ্রমের পুজো হলেও স্থানীয় বরদা, বাজিতপুর ও কেশবপুর এই তিনটি গ্রামের মানুষ এখানে শামিল হন। আশ্রমিক পরিবেশে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে রীতি মেনে এই পুজো হয়। ...

রাহুল দত্ত, কলকাতা: ডাব চিংড়ি, গলদা চিংড়ির মালাইকারি, ভাপা ইলিশ, ইলিশের পাতুরি, ফিশ বিরিয়ানি, গন্ধরাজ ফিশ, গোল্ডেন ফিশ, লেমন ফিশ ফিঙ্গার, ফিশ মোমো-স্যান্ডউইচ থেকে চিকেন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। কোনও কিছু অতিরিক্ত আশা না করাই ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: হোন্ডা মোটরস কোম্পানির প্রতিষ্ঠা
১৯৫০: ক্রিকেটার মহিন্দার অমরনাথের জন্ম
২০০৭: প্রথম টি-২০ বিশ্বকাপ ক্রিকেট চ্যাম্পিয়ন হল ভারত

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৬.৮৩ টাকা ৮৯.৭৬ টাকা
ইউরো ৭৬.৪০ টাকা ৭৯.০৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  September, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আশ্বিন, ২৪ সেপ্টেম্বর, রবিবার, চতুর্থী, নক্ষত্র-বিশাখা দং ৫৭/২০ রাত্রি ঘ ৪/২৬, সূ উ ৫/২৯/২৭, অ ৫/২৮/৯, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে। রাত্রি ঘ ৭/৫২ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১০ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৯ গতে ১২/৫৮ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।
৭ আশ্বিন, ২৪ সেপ্টেম্বর, রবিবার, চতুর্থী, বিশাখানক্ষত্র, সূ উ ৫/২৮/১, অ ৫/২৯/২১, অমৃতযোগ দিবা ৬/১৬/৬-৮/৪০/২২, ১১/৫২/৪৪-৩/৫/৫, রাত্রি ৭/৫৩/৫-৯/২৮/৫৪, ১১/৫২/৩৮-১/২৮/২৮, ২/১৬/২২-৫/২৮/১৫, বারবেলা ৯/৫৮/৩১-১১/২৮/৪১, কালবেলা ১১/২৮/৪১-১২/৫৮/৫১, কালরাত্রি ১২/৫৮/৩১-২/২৮/২১।
৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
কাটোয়ার জগদানন্দপুর গ্রামে ট্রাকের ধাক্কায় মৃত ১, জখম ৬

01:33:54 PM

মধ্যপ্রদেশের গোপালগঞ্জে ৩ শিশু-সহ মোট ৫ জনের রহস্যমৃত্যু, শুরু তদন্ত

01:29:04 PM

হিমাচলের লাহুল-স্পিতিতে বারালাচা পাসে তুষারপাত

01:23:00 PM

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার

01:20:32 PM

আজ সময়সূচি বদল সরাইঘাট, কুম্ভ এক্সপ্রেসের
আজ, রবিবার সময়সূচি বদল হল ১২৩৬৯ হাওড়া-হরিদ্বার কুম্ভ ...বিশদ

12:30:00 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, জম্মু ও কাশ্মীরের বিজি সেক্টরে গোলাগুলি, জখম ২ জওয়ান

11:26:14 AM

আজ মন তি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

11:20:00 AM