বিনোদন
 

কোয়েল রুক্মিণীর কেমিস্ট্রি 

 আচ্ছা প্রথম দিন ফ্লোরে আপনারা কী করেছিলেন মনে পড়ে?
কোয়েল: রুক্মিণীর শ্যুট আগেই শুরু হয়েছিল, আমার পরে। কিন্তু আমার প্রথম দিনেই ওর সঙ্গে শ্যুটিং ছিল। খুব সিরিয়াস সিন ছিল। কিন্তু সত্যি বলছি ওর ম্যাচিওরিটি দেখে চমকে গিয়েছিলাম। এমনিতে ছবিতে আমাদের একসঙ্গে সিন খুব কমই আছে।
রুক্মিণী: মজার কথা আমাদের দু’জনেরই কিন্তু একতরফা সংলাপ ছিল। খুবই নার্ভাস ছিলাম। দেব আর কোয়েলের মতো সুপারস্টারের সঙ্গে অভিনয়! সেখানে নতুন হিসেবে ওদের মাঝে নিজের জায়গা করে নেওয়াটা খুব কঠিন। দেবের পাশে এখনও পর্যন্ত কোনও নায়িকাকে কোয়েলের মতো এতটা ভালো লাগেনি। আরও একটা কথা, দেবের থেকে কোয়েল কিন্তু আমাকে অনেক বেশি সাহায্য করেছে!
 দেব এই সাক্ষাৎকার পড়লে তো রেগে যাবেন।
রুক্মিণী: রাগলে রাগবে, আমি সত্যিটাই বলব। ‘চ্যাম্প’ এর সময়ে দেব আমাকে প্রচন্ড সাহায্য করেছিল। কিন্তু এবারে সোজা বলে দিয়েছিল, ‘এবার থেকে তোমার জীবনের পাইলট তুমিই। নিজের মতো কর।’ আমি রিহার্সালের কথা বললে কোয়েল সবসময় হাসিমুখে রাজি হয়েছে। ওর মধ্যে ওই সুপারস্টার ‘ইগো’টা আমি দেখিনি।
 আচ্ছা রুক্মিণী আপনার দেখা দেব-কোয়েলের সেরা ছবি?
(কোয়েল হাসতে শুরু করলেন)
রুক্মিণী: এই রে!
কোয়েল: (চোখ পাকিয়ে) এবার বল শুনি।
রুক্মিণী: দেখেছি তো বটেই। (হাসতে হাসতে) আমার ‘হিরোগিরি’ ভালো লেগেছিল।
 কোয়েল আপনিও তো ‘চ্যাম্প’ দেখেননি।
কোয়েল: (জিভ কেটে) এখন থাকুক না।
রুক্মিণী: আসলে ‘চাঁদের পাহাড়’ এর পর থেকে আমি দেবের ছবি দেখা শুরু করি। তাই ‘হিরোগিরি’। তবে ওদের ছবির গান অনেকবার দেখেছি। আরও একটা কথা বলি?
 বলুন।
রুক্মিণী: আমার তো অবাঙালি বন্ধু বেশি। এখন বাংলার সুপারস্টার নায়িকা বলতে ওরা কিন্তু কোয়েল মল্লিককেই চেনে। দেবকে বরং আমি চিনতাম না কিন্তু এটা জানতাম যে কোয়েল মল্লিক কে।
 বাংলায় বিমান দুর্ঘটনা নিয়ে বড় মাপের ছবি এই প্রথম। একটা নতুন ধরনের প্রচেষ্টা। কতটা কঠিন ছিল?
রুক্মিণী: আমি এয়ারহস্টেস, দেব পাইলট। তাই ওয়ার্কশপে আমাদের ফ্লাইটের খুঁটিনাটি বিষয়ে অনেক কিছু শিখতে হয়েছিল। প্রথম দিনই কমলদা (কমলেশ্বর মুখোপাধ্যায়) সেগুলো আমাদের ছবি দেখিয়ে বুঝিয়েছিলেন। আপনি বলতেই পারেন সেটা এয়ারহস্টেস কেন শিখবে? আসলে অনেক বিপজ্জনক পরিস্থিতিতে পাইলটকে সাহায্য করে হেড এয়ারহস্টেস। দ্বিতীয়ত, চার-পাঁচদিন একজন পেশাদার এয়ারহস্টেসের থেকে আমাকে ওদের কাজের ধরন শিখতে হয়েছে।
কোয়েল: আর ফ্লাইটের বাইরের মানসিক চাপটা সামলাতে হচ্ছে আমাকে। এই প্রথমবার দেবের স্ত্রীর ভূমিকায় আমি। একজন পাইলটের স্ত্রীর জীবনও তো সহজ নয়। টেক অফ মানেই টেনশন সবসময় কাজ করে। রিয়া খুব বেশি লোকজনের সঙ্গে মেশে না। ইতিহাস নিয়ে গবেষণা করছে এবং স্বেচ্ছাসেবী সংস্থায় নাচ শেখায়।
 সেটে দেব কার বেশি যত্ন নিল?
(দু’জনেই হাসতে শুরু করলেন)
রুক্মিণী: কোয়েল খাবার খেয়েছে কিনা সেটা নিয়ে দেবের যত চিন্তা! অন্যদিকে আমাকে বলত ‘আর খেও না। বাজেট বাড়ছে!’
কোয়েল: আমি এত যত্নশীল প্রযোজক আগে পাইনি। গভীর রাতে শ্যুটিং শেষে রাজারহাট থেকে বাড়ি ফেরার সময়ে ফোন করে বলেছে ‘চিন্তা করিস না তোর গাড়ির পিছনেই আমার গাড়ি’। এটার মধ্যে কোনও স্বার্থ নেই।
 আচ্ছা কমলেশ্বর মানেই সকলের ধারণা গম্ভীর মানুষ। বকাবকি করেছেন নাকি?
কোয়েল: কে বলেছে আপনাকে? একেবারেই বিপরীত!
রুক্মিণী: রাগারাগি করলে তাও তো কিছুটা আন্দাজ করা যেত। কমলদার তো কোনও এক্সপ্রেশনই নেই।
কোয়েল: প্রথম দিন শটের পর জিজ্ঞাসা করলাম রিয়া এইরকমই তো? বারবার একই উত্তর ‘হ্যাঁ, খুব ভালো হয়েছে।’ আমি রুক্মিণীর দিকে অবাক চোখে তাকিয়েছি। রুক্মিণীর উত্তর, ‘চিন্তা নেই, আমারও এই কয়েকদিন একই অভিজ্ঞতা!’ খুব, খুব ঠান্ডা মাথার মানুষ কমলদা।
রুক্মিণী: আমি মডেল। নিজেকে রোগা দেখতেই পছন্দ করি। ওমা, একদিন শটের পর ফস করে কমলদা বলে বসলেন ‘থুতনির নিচে মেদ জমছে বলে মনে হচ্ছে!’ এই হচ্ছেন কমলদা।
 আপনাদের দু’জনের চোখে দেবের মাইনাস পয়েন্ট কী কী?
কোয়েল: সেটে খুব রসিকতা করে। (একটু ভেবে) আর কিছু তো মনে পড়ছে না।
রুক্মিণী: (চোখ বড় করে) ও কিন্তু খুব কড়া প্রযোজক। আমাকে সেটে খুব বকেছে (হাসি)।
 সে তো আপনার ভালোর জন্যই।
রুক্মিণী: অবশ্যই। কিন্তু বকেছে তো। তখন তো খারাপই লেগেছে।
 রুক্মিণী তো সবে ইনিংস শুরু করলেন। কোয়েল ওকে কোনও টিপস দিতে চান?
রুক্মিণী: কোয়েল তো শচীন।
কোয়েল: রুক্মিণী এতটাই ম্যাচিওরড যে ওকে আলাদা করে কোনও টিপস দেওয়ার প্রযোজন আছে বলে মনে হয় না। চোদ্দ বছর বয়সে ওর মডেলিং কেরিয়ার শুরু হয়েছিল। নিজের মতো করে একটা শক্ত জমি পেয়েছে। ও লম্বা রেসের ঘোড়া।
 আর রুক্মিণী কোয়েলের কোন গুণটা দেখলে মনে হয় যদি আপনি পেতেন?
রুক্মিণী: কোনও গুণ বা বৈশিষ্ট্য নয়, কোয়েল আমার জন্য খুব বড় অনুপ্রেরণা। জীবনের চাহিদাগুলো সম্পর্কে ও খুব সচেতন। না হলে এতদিন ধরে ইন্ডাস্ট্রিতে নিজের জন্য সম্মান আদায় করে নেওয়াটা মুখের কথা নয়। বিয়ের পর নাকি নায়িকাদের কেরিয়ার শেষ হয়ে যায়! কোয়েল সেই ধারণাটাই ভেঙে দিয়েছে।
 কোয়েল বিয়ে নিয়ে রুক্মিণীকে কিছু বলবেন না?
কোয়েল: (হাসতে হাসতে) না না, যখন হবে দেখা যাবে।
অভিনন্দন দত্ত 
13th  September, 2017
আমি নিজেই নিজের রোল মডেল

সবে মুক্তি পেয়েছে ‘বলো দুগ্গা মাঈকী’। দর্শকদের রেসপন্স খারাপ নয়। উমাকে অনেকেরই পছন্দ হয়েছে। এই প্রশংসা উপভোগ করছেন নুসরতও। মাল্টিকালারড ফ্লোরাল এমব্রয়ডারি করা সাদা কটন টপ আর সি-ব্লু জিনস পরে আড্ডায় বসলেন নুসরত। সিনেমা থেকে ব্যক্তিগত পছন্দ অপছন্দ সব নিয়ে চলল জোরদার আলোচনা। 
বিশদ

 বাংলাদেশ খুঁজে পেল জটায়ুকে

 সত্যজিৎ রায়ের অমর সৃষ্টি ‘ফেলুদা’ যে এখন বাংলাদেশে ঘুরে বেড়াচ্ছেন এই খবরটা ইদানীং বহু চর্চিত একটা বিষয়। কিন্তু সেই ফেলুদা যে বর্তমানে কলকাতায় সেই খবরটা হয়তো অনেকেরই জানা নেই। বাংলাদেশের জনপ্রিয় চ্যানেল ‘চ্যানেল আই’-তে ফেলুদার প্রথম পর্ব ‘শেয়াল দেবতা রহস্য’ দেখানো হয়েছিল গত ৯ সেপ্টেম্বর।
বিশদ

 হ্যাপি বার্থডে মম

করিনা কাপুরের জন্মদিন। সেই নিয়ে আত্মীয় বন্ধু মহল একেবারে সরগরম। মিডনাইট পার্টির আয়োজন করল বন্ধু মালাইকা। বলিউডের রথী-মহারথীদের সঙ্গে সেখানে উপস্থিত ছিলেন বেবোর বাপের বাড়ি ও শ্বশুর বাড়ির অনেকেই। ননদ সোহা আলি খান এলেন একটু দেরিতেই।
বিশদ

অন্য সিধু

 এবার পুজোয় পাওয়া গেল অন্য সিধুকে। আরে বাবা! রকের খোলস ছেড়ে তিনি একেবারে রেকর্ড করে ফেলেছেন একটা রবীন্দ্রসংগীত। আর তাঁর গাওয়া ‘প্রেমের জোয়ারে ভাসাব দোঁহারে...’ গানটি এই ক’দিনেই সোশ্যাল সাইটে হিট। স্বয়ং ইন্দ্রাণী সেন প্রশংসা করে বলেছেন, ‘সিধু, গুড জব ডান’।
বিশদ

22nd  September, 2017
মন দিয়ে কাজ করলে
থাকব, না হলে ভ্যানিশ...

আমি কলার নাচানোয় বিশ্বাস করি না। কারণ ছবি চললে একটা শুক্রবার আমি আছি। পরের সপ্তাহে না চললে আমি থাকব না। তার থেকেও বড় কথা দিনের শেষে মাটিতে পা ফেলে চলা উচিত। কারণ আমরা দশটা-পাঁচটার চাকরি করি না। আমাদের প্রভিডেন্ট ফান্ড বা গ্র্যাচুইটি নেই। তাই মন দিয়ে কাজ করলে থাকব, না হলে ভ্যানিশ হয়ে যেতে হবে। বিশদ

22nd  September, 2017
সোনার মেয়ে অয়নিকা

শ্যুট ফর গোল্ড—অয়নিকা পালের সাফল্যের মূলমন্ত্র এটাই। নেহাত শখেই হাতে এয়ার রাইফেল তুলে নেওয়া তাঁর। ধীরে ধীরে এটাই হয়ে ওঠে অয়নিকার ধ্যান-জ্ঞান। শ্যুটিং কিন্তু বেশ ব্যয়সাধ্য খেলা। সকলের পক্ষে পেরে ওঠা মুশকিল। ক্রিকেট-ফুটবলের মতো নয়, শ্যুটিংয়ের জন্য দরকার হয় স্পেশাল ট্রেনিংয়ের।
বিশদ

21st  September, 2017
‘শ্রেষ্ঠ বাঙালি’ কি বাঙালিকে পাশে পাবে?

শহর জুড়ে রাস্তার ব্যানার বা সংবাদমাধ্যম থেকে শুরু করে সোশ্যাল নেটওয়ার্ক—পুজোর সাত-সাতটা বাংলা ছবির প্রচার চলছে জোরকদমে। কেউ পুঁজিতে এগিয়ে তো কেউ স্টারকাস্টের নিরিখে।
বিশদ

21st  September, 2017
বায়োপিকে বাধা

বাধা পড়ল রাজ কাপুরের বায়োপিকে। অবশ্য একথা নতুন নয়। বহু বছর ধরেই সেই বাধা চলছে। বাধার সূত্রপাত হয়েছিল সুনীল দত্তকে দিয়ে। তিনি সাফ জানিয়েছিলেন রাজ কাপুরের বায়োপিক করায় তাঁর কোনও আপত্তি নেই।
বিশদ

21st  September, 2017
একসঙ্গে দুই নায়ক

ছবির নামটা এখনও স্থির হয়নি। কিন্তু স্টার কাস্ট রেডি। প্রসঙ্গ মোহিত সুরির আগামী ছবি। প্রজেক্ট এখনও আঁতুড় ঘর থেকেই বেরয়নি, তবু তাই নিয়ে জোর হইচই লেগে গেছে। ফারহান আখতার ছবিটির প্রধান চরিত্রে। কিন্তু তাঁর পুত্র অনুপস্থিত। অনেক খুঁজে বেছে যাঁর নাম ঠিক করা হল, তিনি আদিত্য রায় কাপুর।
বিশদ

21st  September, 2017
মধ্যবিত্ত পরিবারের ছবি প্রজাপতি বিস্কুট

 ‘ওপেন টি বায়োস্কোপ’ থেকে ‘প্রজাপতি বিস্কুট’— নামেই কাত নস্টালজিয়া প্রিয় বাঙালি। সাহেবিয়ানার ভিড়ে বাঙালিকে আটপৌড়ে স্বাদ দেওয়ার দায়িত্ব কি অনিন্দ্য চট্টোপাধ্যায়ই নিলেন?
 মানুষ যেমন, তাঁর ছবিও তেমন। আমি ঠিক যে রকম, স্বাভাবিকভাবেই আমার ছবিও সেই রকমই হবে। আমি নিজেকে বাঙালি হিসাবে ভাবতে পারি। ভাবনাচিন্তার সেই ছাপ আমার সিনেমা এবং গানের মধ্যে রয়েছে।
বিশদ

21st  September, 2017
নো রেম্যান্স

আলিয়া ভাট বোধহয় এবার সত্যিই খেপেছেন। বয়ফ্রেন্ডের সঙ্গে কোনও সম্পর্কই রাখতে চান না তিনি। বললেন, সিড নাকি তাঁর পাস্ট। তাই আশিকি ছবিতে সিডের সঙ্গে রোমান্সে রাজি নন আলিয়া। সিদ্ধার্থ মালহোত্রাকে এই বিষয়ে প্রশ্ন করলে তিনি অবশ্য হ্যাঁ বা না কিছুই বলেননি।
বিশদ

20th  September, 2017
একনজরে
ইন্দোর, ২৩ সেপ্টেম্বর: তৃতীয় একদিনের ম্যাচে আজ ইন্দোরের হোলকার স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। পর পর দু’টি ম্যাচ জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ‘টিম ইন্ডিয়া’। প্রতিপক্ষ ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুর সুপার স্পেশালিটি হাসপাতালে চাকরি দেওয়ার নাম করে এক যুবকের কাছ থেকে দেড় লাখ টাকা নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হল চার যুবক। তাদের নাম চন্দন চক্রবর্তী, সুভাষ দাস, আবদুস শেখ ও গণেশ মাইতি। ...

সংবাদদাতা, হলদিয়া ও কাঁথি: হলদিয়ার চৈতন্যপুর বিবেকানন্দ মিশন আশ্রমের দুর্গাপুজো এবার ৫০বছরে পড়ল। আশ্রমের পুজো হলেও স্থানীয় বরদা, বাজিতপুর ও কেশবপুর এই তিনটি গ্রামের মানুষ এখানে শামিল হন। আশ্রমিক পরিবেশে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে রীতি মেনে এই পুজো হয়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বারবার কড়া ফতোয়া দেওয়া সত্ত্বেও দলের সংগঠন যে কিছুতেই সর্বত্র মজবুত করা যায়নি, এবার তা ঠারেঠোরে মেনে নিলেন রাজ্য সিপিএমের শীর্ষস্থানীয় নেতা তথা পলিটব্যুরো সদস্য বিমান বসু। ঠাসবুনোট সংগঠন ছাড়া যে বাংলায় শাসক দল তৃণমূল এবং অপর ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। কোনও কিছু অতিরিক্ত আশা না করাই ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: হোন্ডা মোটরস কোম্পানির প্রতিষ্ঠা
১৯৫০: ক্রিকেটার মহিন্দার অমরনাথের জন্ম
২০০৭: প্রথম টি-২০ বিশ্বকাপ ক্রিকেট চ্যাম্পিয়ন হল ভারত

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৬.৮৩ টাকা ৮৯.৭৬ টাকা
ইউরো ৭৬.৪০ টাকা ৭৯.০৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  September, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আশ্বিন, ২৪ সেপ্টেম্বর, রবিবার, চতুর্থী, নক্ষত্র-বিশাখা দং ৫৭/২০ রাত্রি ঘ ৪/২৬, সূ উ ৫/২৯/২৭, অ ৫/২৮/৯, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে। রাত্রি ঘ ৭/৫২ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১০ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৯ গতে ১২/৫৮ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।
৭ আশ্বিন, ২৪ সেপ্টেম্বর, রবিবার, চতুর্থী, বিশাখানক্ষত্র, সূ উ ৫/২৮/১, অ ৫/২৯/২১, অমৃতযোগ দিবা ৬/১৬/৬-৮/৪০/২২, ১১/৫২/৪৪-৩/৫/৫, রাত্রি ৭/৫৩/৫-৯/২৮/৫৪, ১১/৫২/৩৮-১/২৮/২৮, ২/১৬/২২-৫/২৮/১৫, বারবেলা ৯/৫৮/৩১-১১/২৮/৪১, কালবেলা ১১/২৮/৪১-১২/৫৮/৫১, কালরাত্রি ১২/৫৮/৩১-২/২৮/২১।
৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
অস্ট্রেলিয়া ১১ ওভারে ৫২/০

02:20:29 PM

কাটোয়ার জগদানন্দপুর গ্রামে ট্রাকের ধাক্কায় মৃত ১, জখম ৬

01:33:54 PM

মধ্যপ্রদেশের গোপালগঞ্জে ৩ শিশু-সহ মোট ৫ জনের রহস্যমৃত্যু, শুরু তদন্ত

01:29:04 PM

হিমাচলের লাহুল-স্পিতিতে বারালাচা পাসে তুষারপাত

01:23:00 PM

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার

01:20:32 PM

আজ সময়সূচি বদল সরাইঘাট, কুম্ভ এক্সপ্রেসের
আজ, রবিবার সময়সূচি বদল হল ১২৩৬৯ হাওড়া-হরিদ্বার কুম্ভ ...বিশদ

12:30:00 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, জম্মু ও কাশ্মীরের বিজি সেক্টরে গোলাগুলি, জখম ২ জওয়ান

11:26:14 AM