বিনোদন
 

রাজের ছবিতে রাজপাল

স্বপন সাহার ‘সেরা বাঙালি’ ছবির শ্যুটিং শেষ করার পর আরও একটি বাংলা ছবির জন্যে চুক্তিবদ্ধ হলেন বলিউডের কমেডি অভিনেতা রাজপাল যাদব। ছবির নাম ‘সুন্দরী’। শোনা যাচ্ছে তাঁর নায়িকা রাইমা সেন। পরিচালক রাজ মুখোপাধ্যায়। মিস্টার ফান্টুস, ডার্লিং, তপস্যা প্রভৃতি সফল ছবির পরিচালক রাজ মাঝে যেন অদৃশ্য হয়ে গিয়েছিলেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির আঙিনা থেকে। সম্প্রতি তিনি ভীষণভাবে ফিরেছেন টালিগঞ্জে। কিছুদিন আগেই রাজের ‘হঠাৎ একদিন’ ছবিটি মুক্তি পেয়েছে। এই মুহূর্তে মুক্তি প্রতীক্ষায় তাঁর ছবি ‘চল কুন্তল’। ছোটদের নিয়ে বড়দের জন্যে তৈরি রাজের একটি ছবি ‘হ্যাপি বার্থ ডে’-র শ্যুটিং শেষ। চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। ‘ইগো’ নামের একটি ছবিও প্রায় শেষ করে এনেছেন তিনি। অভিনয়ে সৌমিত্র চট্টোপাধ্যায়, পল্লবী চট্টোপাধ্যায়। এক মধ্যবিত্ত বাঙালি চাকুরিজীবীকে কীভাবে নানা মানুষের ইগো সামলে বেঁচে থাকতে হয় তারই করুণ কাহিনি ‘ইগো’। এছাড়া ‘দুর্গাবন্দনা’ নামে একটি ছবির কাজও শুরু হবে। তাছাড়া কাজ শুরু হবে ‘লং ড্রাইভ’ নামে একটি ছবির কাজ। সম্প্রতি ‘সমাধান’ নামে একটি ভোজপুরী ছবির কাজও শেষ করেছেন রাজ যাতে মুখ্য ভূমিকায় রয়েছেন ভোজপুরি সিনেমার সুপারস্টার রবি কিষেন। ‘সুন্দরী’ ছবিতে রাজপাল ছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন প্রিয়াংশু চট্টোপাধ্যায়। দেখা যাবে বিশ্বনাথ বসুকেও। কমেডি ধাঁচের এই ছবিতে রাজপাল অভিনীত চরিত্রটি একটি ড্রাইভারের। সে এক সিনেমার হিরোর গাড়ি চালায়। তাঁর জীবনের একমাত্র লক্ষ্য কোনও সুন্দরী মেয়েকে বিয়ে করা। এমন সময় তাঁর সাক্ষাৎ হয় রাইমার সঙ্গে... তারপর? রাজ জানালেন ছবির শেষে দুর্দান্ত একটা ট্যুইস্ট আছে। অক্টোবর থেকেই শ্যুটিং শুরু হওয়ার কথা।
স্বস্তিনাথ শাস্ত্রী
13th  August, 2017
বিবাহ বন্ধনে রিয়া

বিয়ে করলেন রিয়া সেন। পাত্র মুম্বই প্রবাসী শিবম তিওয়ারি। বেশকিছু দিন ধরেই প্রেম করছিলেন দু’জনে। গতকাল ট্যুইটারে বোনের বিয়ের ছবিটি শেয়ার করেন দিদি রাইমা সেন। বিশদ

মিষ্টি পরিচালকের মিষ্টি পণ

  ত্যাগের মাধ্যমেই আসবে সাফল্য! না, এটা কোনও মহাপুরুষের বাণী নয়। নিজের ফিল্মি কেরিয়ারে এমনই চিন্তাধারা নিয়ে চলার চেষ্টা করেন পরিচালক অশ্বিনী আইয়ার। খানিকটা কুসংস্কার বললেও অত্যুক্তি হয় না।
বিশদ

মিশন ইম্পসিবল

 হলিউডের ছবি মিশন ইম্পসিবল এবার ষষ্ঠ পর্বে। হিরো অবশ্যই টম ক্রজ। কিন্তু আপাতত কাজ বন্ধ। সে কি কেন? নায়কের পা ভেঙেছে যে। ও মা! কী করে? আজ্ঞে একটা স্টান্ট করছিলেন তিনি নিজেই। আর তাতেই ঘটল বিপত্তি।
বিশদ

ডাক্তারি শখ

 শাহিদ কাপুরের মতোই স্ত্রী মীরা রাজপুতের ফ্যান ফলোয়িংও অসংখ্য। আর মিঞাঁ-বিবি যখন একসঙ্গে পাবলিক অ্যাপিয়ারেন্স দেন তখন তো খুশিতে মেতে ওঠে শামীরা ফ্যান ক্লাব। শামীরা অর্থাৎ শাহিদ আর মীরা। যুগলে তাঁরা এই নামেই পরিচিত।
বিশদ

 ঋত্বিক ঘটক আমার গুরু, মেঘে ঢাকা তারা আমার বাইবেল: অমল গুপ্তে

 বায়োডেটায় রয়েছে 'তারে জমিন পর', 'স্ট্যানলি কা ডাব্বা'র মতো ছবি। মুক্তির অপেক্ষায় থাকা 'স্নিফ', সাইনা নেহওয়ালের বায়োপিক সহ রিয়ালিটি শো-এ বাচ্চাদের সঙ্গে দুর্ব্যবহার নিয়ে সরব পরিচালক অমল গুপ্তে ফের কচিকাচাদের সঙ্গে নিয়ে পরদায় আসছেন।   বিশদ

পরিচালকরা যে আমার কথাই ভাবছেন! এটাই প্রাপ্তি

 মাত্র এক সপ্তাহের ব্যবধানে প্রতীম ডি’গুপ্তর ‘মাছের ঝোল’ এবং কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘ছায়া ও ছবি’ মুক্তি পাচ্ছে। তাই বেশ ব্যস্ত ঋত্বিক চক্রবর্তী। অভিনয় করতে ভালোবাসেন। কাজে ফাঁকি দেওয়া তাঁর ধাতে নেই। কাজ নিয়ে নানা কথা জানালেন ঋত্বিক।
বিশদ

18th  August, 2017
 দুই জিয়ার গল্প

রিচা চাড্ডা ও কাল্কি কোয়েচলিন অভিনীত নতুন ছবি জিয়া অউর জিয়া-র পোস্টার প্রকাশিত হল। দুই আগন্তুকের গল্প নিয়ে এই ছবি। এখানে রিচা ও কাল্কি দু’জনের নামই জিয়া। এই ছবির বেশকিছুটা অংশের শ্যুটিং হয়েছে সুইডেনে। বিশদ

18th  August, 2017
  ধার্মিক

 হৃতিক রোশন নাকি ভীষণ ধর্মপ্রাণ। গণপতি বাপ্পার আশীর্বাদ না নিয়ে বাড়ি থেকে বেরন না কোনও দিন। নিজের বাড়ির প্রবেশ পথেই বিশাল গণেষের মুর্তি সাজিয়েছেন হৃতিক। সেই মুর্তিটাই প্রতি বছর পুজো করেন তিনি।
বিশদ

18th  August, 2017
  ৪৭শে পা

 সইফ আলি খান পতৌদির জন্মদিন ছিল গত পরশু। ৪৭ বছর পূর্ণ করলেন সইফ। কিন্তু তাই বলে সেই উপলক্ষে বলিউডে বিশেষ কোনও পার্টি হোক তিনি চাননি। তাই ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমেই জন্মদিনের অনুষ্ঠান হল। অনুষ্ঠানের আয়োজনে অবশ্যই ছিলেন করিনা কাপুর খান।
বিশদ

18th  August, 2017
দ্য ভিঞ্চির সাজে 

লিওনার্দো ডি’ক্যাপ্রিও এবার দ্য ভিঞ্চির সাজে। অর্থাৎ শিল্পী লিওনার্দো দ্য ভিঞ্চির বায়োপিকে অভিনয় করছেন লিওনার্দো ডি’ক্যপ্রিও। প্যারামাউন্ট স্টুডিও তৈরি করবে ছবিটি। লিওনার্দো দ্য ভিঞ্চির জীবনী। বৈচিত্র তার পদে পদে।
বিশদ

17th  August, 2017
চরিত্রে নতুনত্ব 

আর মাত্র মাস খানেকের অপেক্ষা। তারপরেই একেবারে নতুন রকম চরিত্রে দেখা যাবে ফারহান আখতারকে। ভার্সেটাইল অভিনেতা হিসেবে ফারহানের বেশ নাম ডাক। জিন্দেগি না মিলেগি দোবারা-র হালকা হাসির চরিত্র থেকে ভাগ মিলখা ভাগের গম্ভীর কঠিন চরিত্র সর্বত্রই একই মুখ।
বিশদ

17th  August, 2017



একনজরে
তাইপে, ১৮ আগস্ট (এএফপি): সামুরাই তলোয়ার আর চীনের পতাকা নিয়ে তাইওয়ানের প্রেসিডেন্টের দপ্তরের সামনে হামলা চালাল এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ঘটনায় আহত হলেন এক নিরাপত্তাকর্মী। যদিও, ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্ধ্যায় নিউটাউনে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রদের মধ্যে সংঘর্ষে তিনজন জখম হয়েছেন। তাঁদের নিউটাউনের একটি বেসরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। ...

 কাজিরাঙা, ১৮ আগস্ট (পিটিআই): অসমের বন্যায় ডুবে গিয়েছে কাজিরাঙা জাতীয় অভয়ারণ্যের (কেএমপি) ৮০ শতাংশ এলাকা। এই বিপুল প্রাকৃতিক বিপর্যয়ে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ১৪০টি পশুর। ১০ আগস্ট থেকে ব্রহ্মপুত্র নদের জল স্থানীয় ডিফলো নদী হয়ে প্রবেশ করছে অভয়ারণ্যে। ...

বার্মিংহ্যাম, ১৮ আগস্ট: প্রথমবার দিন-রাতের টেস্ট খেলতে নেমে অ্যালিস্টার কুকের দুরন্ত দ্বিশতরানের ছটায় রীতিমতো ঝলমল করছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৪৬৬ রান তুলে ফেলেছে ইংলিশ ব্রিগেড। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৬৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী দিবা ৭/১৮ পরে ত্রয়োদশী রাত্রি ৪/৩৮, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/৯, সূ উ ৫/১৮/৩৪, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৯/৩৩-১২/৫৭ রাত্রি ৮/১৬-১০/৩২ পুনঃ ১২/২-১/৩৩ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ২/১৮-৩/৪৮, বারবেলা ৬/৫৪ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ৪/২৬-অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ পুনঃ ৩/৫৪-উদয়াবধি।
 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী ৬/৫/১৭ পরে ত্রয়োদশী রাত্রি ৩/৫১/২৭, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/১৫/১৭, সূ উ ৫/১৬/১১, অ ৬/৩/৫৫, অমৃতযোগ দিবা ৯/৩২/৬-১২/৫৬/৪৯ রাত্রি ৮/১৮/২২-১০/৩২/৪৯, ১২/২/২৮-১/৩২/৬, ২/১৬/৫৫-৩/৪৬/২৩, বারবেলা ১/১৬/১-২/৫১/৫৯, কালবেলা ৬/৫২/৯, ৪/২৭/৫৭-৬/৩/৫৫, কালরাত্রি ৭/২৭/৫৭, ৩/৫২/২৭-৫/১৬/২৯।
২৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
  উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েই গেল
উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা জিইয়েই রাখল আলিপুর আবহাওয়া দপ্তর। একইসঙ্গে দক্ষিণবঙ্গেও হালকা থেকে মাঝারি মাপের বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। শুক্রবার আলিপুর আবহাওয়া দপ্তরসূত্রে জানা গিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর যে ঘূর্ণাবর্তটি তৈরি হয়েছিল, তা নিম্নচাপে পরিণত হয়েছে। সেই নিম্নচাপের অবস্থান উত্তর-পশ্চিম বঙ্গোসাগর লাগোয়া এলাকা থেকে ওড়িশার মধ্যভাগ পর্যন্ত। এদিকে মৌসুমি অক্ষরেখার বর্তমানে অবস্থান ওই নিম্নচাপ এলাকা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত। অন্যদিকে পশ্চিম অসম সংলগ্ন এলাকায় একটি আলাদা ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সব মিলিয়ে ওড়িশা এবং সংলগ্ন এলাকায় আজ শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়ে রেখেছে হাওয়া অফিস। তার প্রভাব থাকবে এ রাজ্যেও। আগামী ক’দিন এখানে বর্ষা গতি পাবে। অন্যদিকে ঘূর্ণাবর্তের জেরে উত্তরে বৃষ্টি চলবে বলে জানিয়েছে তারা।

08:30:00 AM

পূর্ব রেলের বিশেষ ট্রেন

হাওড়া বিভাগের ভট্টনগর এবং ডানকুনি স্টেশনের মধ্যে আপ লাইন তৈরির কাজ করছে পূর্ব রেল। তার জন্য হাওড়া, শিয়ালদহসহ নানা স্টেশন থেকে একাধিক ট্রেন বাতিল করা হচ্ছে। কিছু ট্রেনের রুটও ঘুরিয়ে দেওয়া হচ্ছে। ট্রেন চলাচল নিয়ন্ত্রণে যাত্রীদের ভোগান্তি কিছুটা হলেও কমাতে বর্ধমান ও বারুইপাড়া স্টেশনের মধ্যে দু’জোড়া বিশেষ ট্রেন চালানো হবে বলে জানিয়েছে পূর্ব রেল। আজ, শনিবার ও আগামী সোমবার এই বিশেষ ট্রেনগুলি চালানো হবে। যাত্রাপথে ট্রেনগুলি প্রতিটি স্টেশনে দাঁড়াবে।

08:25:00 AM

  সেভিংস অ্যাকাউন্টে ০.৫ শতাংশ সুদ কমিয়ে দিল ইউনিয়ন ব্যাংকও
স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার দেখানো পথে হাঁটল ইউনিয়ন ব্যাংক অব ইন্ডিয়াও। শুক্রবার ব্যাংকের তরফে জানানো হয়েছে, সেভিংস ব্যাংক অ্যাকাউন্টে সুদের হার কমানো হচ্ছে ২১ আগস্ট থেকে। সেভিংস অ্যাকাউন্টে ২৫ লক্ষ টাকার কম আমানতের উপর সুদের হার ৪ শতাংশ থেকে ০.৫ শতাংশ কমিয়ে সাড়ে ৩ শতাংশ করা হচ্ছে। ২৫ লক্ষ টাকার বেশি আমানতকারীরা সেভিংস অ্যাকাউন্টে ৪ শতাংশ হারেই সুদ পাবেন। বৃহস্পতিবার সেভিংস অ্যাকাউন্টে সুদ কমানোর কথা ঘোষণা করেছিল বেসরকারি ব্যাংকিং শিল্পে দ্বিতীয় স্থানাধিকারী এইচডিএফসি ব্যাংক।

08:20:00 AM

 ইঞ্জিনে গোলমাল, একদিনে বাতিল ইন্ডিগোর ৮৪টি উড়ান
এয়ারবাস এ৩২০ নিও বিমানে নানা ধরনের ত্রুটি থাকার জন্য শুক্রবার প্রায় ৮৪টি উড়ান বাতিল করল ইন্ডিগো। সংবাদমাধ্যম সূত্রে খবর, প্র্যাট ও হুইটনি থেকে পাঠানো ১৩টি বিমান এদিন ইঞ্জিনে গোলমালের কারণে আকাশে উড়তে পারেনি। তাই বাতিল করতে হয়েছে ৮৪টি উড়ান। এই বছরে ২১ জুন থেকে ৩ জুলাইয়ের মধ্যে ৬৬৭টি উড়ান বাতিল করতে হয়েছে, ২৭ জুন একদিনেই বাতিল করা হয়েছিল ৬১টি উড়ান। যদিও এই ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ইন্ডিগোর চেয়ারম্যান আদিত্য ঘোষ।

08:02:00 AM

ইতিহাসে আজকের দিনে

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু

08:00:00 AM

জলপাইগুড়ির নার্সিংহোমে চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ

 জলপাইগুড়ির একটি নার্সিংহোমে রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে। নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠেছে পরিবারের পক্ষ থেকে।

18-08-2017 - 03:34:00 PM