বিনোদন
 
 

 তাঁর নতুন ছবি ‘তুমহারি সুলু’র প্রচারে শহরে এলেন বিদ্যা বালন। এই ছবিতে রেডিও জকির চরিত্রে অভিনয় করছেন তিনি।
শুক্রবার মুক্তি পেয়েছে সুরেশ ত্রিবেণী পরিচালিত এই ছবিটি। ছবি: ভাস্কর মুখোপাধ্যায়

বিজ্ঞাপনে না

বিজ্ঞাপনে সেলিব্রিটির মুখ অবশ্যই বাড়তি প্রচার। তাই বলে যে কোনও জিনিসের প্রচারে নামতে নারাজ সেলেব মহল। অকপটে তাঁরা জানালেন নিজেদের পছন্দ অপছন্দের কথা।

বিগ বি-র ফিজ নেই
ফিজি ড্রিংক বা ক্যাফিনযুক্ত পানীয়ের বিজ্ঞাপন করেন না অমিতাভ বচ্চন। এর পিছনে অবশ্য একটা জোরদার কারণও দিয়েছেন তিনি। বলেছেন, ‘ফিজি পানীয় চলতি কথায় যাকে আমরা সফট ড্রিংকস বলি তা শরীরের পক্ষে মোটেও ভালো না। তাই এমন জিনিসের বিজ্ঞাপন করে তার প্রচার বাড়াতে চাই না। এই সচেতনতাটা অবশ্য আমার এসেছে একটি স্কুলের মেয়ের কাছ থেকে। একবার মেয়েটি প্রশ্ন করেছিল কেন এইসব ক্ষতিকর জিনিসের প্রচার করি। সেই থেকেই বিষয়টা আমায় ভাবায় এবং আমি এই ধরনের বিজ্ঞাপন করা বন্ধ করে দিই।’ শুধু ফিজি পানীয়ই নয়, ক্যাফিনেও আপত্তি রয়েছে বিগ বি-র। তাঁর বক্তব্য ক্যাফিনও শরীরের পক্ষে ভালো না। তাই এমন জিনিসেরও অতিরিক্ত প্রচার করা উচিত নয়। এছাড়াও অ্যালকোহল আর তামাকের বিজ্ঞাপন করেন না বলিউডের শাহেনশা।

সমাজসেবামূলক প্রচারে আমির
বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আবার যে কোনও কিছুর প্রচার করেন না। শুধুমাত্র সমাজসেবা মূলক প্রচারে তিনি আছেন। বললেন, ‘আমরা হিরো হয়েছি ফ্যানেদের কল্যাণে। তাই তাদের কিছু দিয়ে যেতে চাই। সমাজসেবামূলক অ্যাড ক্যাম্পেনে একটা মেসেজ দেওয়া যায়। পরবর্তী প্রজন্মকে কিছু শেখানো যায়। ফলে তেমন অ্যাডই আমার পছন্দ। আর আমার এই পছন্দের কথা সবাই জানেন। তাই বিজ্ঞাপনদাতারাও আমার কাছে অ্যাডের অফার নিয়ে আসার আগে দুবার ভাবেন।’ কমার্শিয়াল অ্যাড না করার জন্য বছরে বেশ কয়েক কোটি টাকা লোকসান হয় আমিরের। তবু তাঁর হেলদোল নেই।
 
শচীনের ২০ কোটিতেও না
‘জীবনের একটা ধর্ম আছে। কিছু বিশ্বাস আছে। টাকার জন্য সেই বিশ্বাসটা ভেঙে দিতে পারব না।’ বললেন ক্রিকেটের মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর। তেন্ডলা কোনও মতেই তামাক বা হার্ড ড্রিংকস সম্পর্কিত কোম্পানির বিজ্ঞাপনে নিজের মুখ দেখান না। তাঁর দীর্ঘ কেরিয়ারে তিনি বহু লোকের আইডল। অনেকেরই হিরো। সেই ইমেজটা ধরে রাখতে চান। তাই এমন কোনও প্রচারে তিনি যেতে চান না যাতে দেশের ক্ষতি হয়। আর এর জন্য কুড়ি কোটি টাকার অফারও অনায়াসে ফিরিয়ে দিয়েছেন মাস্টার ব্লাস্টার। এই রকমই এক সংস্থার অফার ছিল। বিজ্ঞাপনে শুধু শচীনকে মুখ দেখাতে হত। তাতেই কুড়ি কোটি। কিন্তু না, তাতেও নারাজ শচীন। জানালেন, তাঁকে দেখে আগামী প্রজন্ম কিছু শিখুক। তাছাড়া নিজের জীবনে যেসব জিনিস কখনও প্রয়োজন হয়নি তার প্রচার করবেন কী করে?

বিরাটের ফিটনেস টার্ন অ্যারাউন্ড
সম্প্রতি বিরাট কোহলি ফিটনেস টার্ন অ্যারাউন্ড শুরু করেছেন। এখন সেটাই তাঁর লাইফ স্টাইল হয়ে গিয়েছে। ফলে প্রচারের ব্যাপারেও তিনি এখন ভীষণ সচেতন। এমন কিছু প্রচার করেন না যার সঙ্গে শরীরচর্চার বিরোধ আছে। এর আগে কিন্তু বিজ্ঞাপন করার ক্ষেত্রে অত সাত পাঁচ ভাবতেন না বিরাট। কিন্তু জনপ্রিয়তার সঙ্গে সঙ্গেই একটা দায়িত্ববোধ এসেছে তাঁর চরিত্রে। বললেন, ‘আমি এখন অনেকের হিরো। যেমন তেমন কাজ তাই আমার পক্ষে বেমানান। আগে অনেক কিছুই করেছি। তখন নিজেরও একটা প্রচারের প্রয়োজন ছিল। কিন্তু এখন আর সে প্রয়োজন নেই। ফলে এখন যা করব ভেবে চিন্তে।’
 
কঙ্গনার নো ফেয়ারনেস
ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনে ভীষণ আপত্তি কঙ্গনা রানাওয়াতের। তিনি বলেন, এতে মেয়েদের ছোট করা হয়। তাদের চারিত্রিক দৃঢ়তা যেন ম্লান হয়ে যায়। তাই ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনের অফার পেয়েও তা ফিরিয়ে দিয়েছেন অভিনেত্রী। ভাববেন না সেই বিজ্ঞাপন মামুলি। বরং টাকার অঙ্কটা শুনলে চোখ কপালে উঠবে। ২ কোটি টাকার অফার পেয়েছিলেন কঙ্গনা। তাও ফেয়ারনেস ক্রিম বলে সেই সুযোগ হেলায় হাতছাড়া করেছেন। প্রশ্ন করলে বলেন, ‘টাকার জন্য নিজস্বতা বাদ দিতে পারব না।’ তাহলে যে তাঁরই কিছু কো-স্টার এমন বিজ্ঞাপন করেন। তার বেলা? কঙ্গনার সোজাসাপ্টা উত্তর, ‘দেখলেও লজ্জা করে। টাকার জন্য লোকে এত নীচেও নামতে পারে!’

অক্ষয়ের স্বাস্থ্যই সম্পদ
অক্ষয় কুমারও চিরকালই ফিটনেস ফ্যানাটিক। ‘পারফর্মিং আর্টের ক্ষেত্রে স্বাস্থ্যই সম্পদ’, বললেন বলিউডের মিস্টার খিলাড়ি। অতএব স্বাস্থ্যের পক্ষে খারাপ এমন জিনিসের প্রচারের তিনি ঘোর বিরোধী। মদ বা তামাক তিনি নিজেও পছন্দ করেন না। অতএব এমন কোনও বিজ্ঞাপন তিনি করবেন না।
কিন্তু অভিনয়? সেখানে তো বিভিন্ন চরিত্রে দেখা যায় তাঁকে। ‘পেশাটা একটু আলাদা। তবে তার মধ্যেও আমি এমন ছবি করি না যাতে কোনও মেসেজ থাকে না।’ হেসে বললেন অক্ষয়কুমার।

চরিত্র সচেতন তাপসী
পিংক গার্ল তাপসী পান্নু আবার চরিত্র সচেতন। অর্থাৎ যা করেন ভীষণ ভেবেচিন্তে করেন। সেই কাজটা তাঁর চরিত্রের সঙ্গে মানাচ্ছে কি না তা আগে ভাবেন। তারপর কোনও কিছুতে হাত দেন। সিনেমা থেকে বিজ্ঞাপন সব ক্ষেত্রেই তাপসীর একই কথা। চরিত্রের পক্ষে বেমানান এমন কিছু মরে গেলেও করবেন না। তাই তো তাপসী অ্যালকোহল বা তামাকে না করে দিয়েছেন। বলেছেন ওসব জিনিসে তাঁর বিশ্বাসই নেই। তাহলে তার প্রচার করবেন কী করে? আরে বাবা সেলিব্রিটি বলে কথা, যা করবেন ভেবে চিন্তে।
কমলিনী চক্রবর্তী
13th  August, 2017
 গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
উদ্বোধনে শাহরুখ, সমাপ্তির আকর্ষণ রবীন্দ্রনাথ

পদ্মাবতী, এস দুর্গা আর ন্যুড নিয়ে বিতর্কের মধ্যেই আগামী ২০ নভেম্বর থেকেই গোয়ার পানাজিতে শুরু হচ্ছে ৪৮ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। কেবল ছবিই নয়। 
বিশদ

ঠান্ডায় হাড় হিম

 হৃতিক রোশন এখন ভীষণ ব্যস্ত। আগামী ছবি সুপার ৩০-এর প্রস্তুতিপর্ব চলছে। ছবিটি অঙ্কবিদ আনন্দকুমারের জীবনের ওপর তৈরি। কিন্তু গল্পটা সেখানে নয়। গল্প দানা বেঁধেছে একটা অ্যাড ফিল্ম শ্যুট নিয়ে।
বিশদ

বছরের শুরুতে মার্ডার মিস্ট্রি কায়া

নতুন বছরের শুরুতেই মার্ডার মিস্ট্রি নিয়ে হাজির হচ্ছেন পরিচালক রাজীব চৌধুরী। ছবির নাম ‘কায়া— মিস্ট্রি আনফোল্ড’। ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত একটি গল্প নিয়ে ছবিটি তৈরি ফেলেছেন পরিচালক। একজন বিখ্যাত পরিচালক শ্যুটিংয়ের জন্য তার টিম রেইকি করতে যায়।
বিশদ

 মাসাবার সাজে করণ

 মাসাবা গুপ্তা। নাহ্‌, বাপ-মায়ের দৌলতে নয়, নিজের কৃতিত্বেই তিনি এখন পরিচিত। অল্পবয়সী, বুদ্ধিমতি এই ফ্যাশন ডিজাইনারটিকে চেনেন না এমন লোক ফ্যাশন দুনিয়ায় কম। একটু অন্য ধরনের পোশাক তৈরি করেন মাসাবা। তাঁর পোশাকে প্রাচ্যের সঙ্গে পাশ্চাত্য এসে মেশে।
বিশদ

নেতাজির চরিত্র করব
স্বপ্নেও ভাবিনি: রাজকুমার 

কয়েকদিন আগে ফারহা খানের রিয়েলিটি শোয়ে রিহার্সাল করতে গিয়ে বাঁ পায়ে চোট পান রাজকুমার রাও। কলকাতায় এসেছিলেন তাঁর নতুন ওয়েব সিরিজ ‘বোস: ডেড অর অ্যালাইভ’ এর প্রচারে। পায়ে ব্যান্ডেজ, হাতে ক্রাচ। অসহ্য যন্ত্রণাকে বুড়ো আঙুল দেখিয়ে একমুখ হাসি। 
বিশদ

18th  November, 2017
অভিনেতা থেকে গায়ক শুভ্রজিৎ 

ছবিতে গায়ক হিসেবে আত্মপ্রকাশ করলেন অভিনেতা শুভ্রজিৎ দত্ত। ছবির নাম ‘চিত্রকর’। এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুরুতেই রবীন্দ্রসদনে দেখানো হল। চিত্রকর ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। গানটি হল রবীন্দ্রসঙ্গীত ‘নয়ন তোমারে পায় না দেখিতে’। 
বিশদ

18th  November, 2017
বরুণের বাজিমাত 

বিনোদনের সঙ্গে স্টার প্লাসের নামটা অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে গিয়েছে। যেখানেই বিনোদনের গন্ধ পাবেন সেখানেই স্টার প্লাস হাজির। ঘটনার সত্যতা আরও একবার প্রমাণ করে দিল স্টার প্লাসের নতুন অনুষ্ঠান ডান্স চ্যাম্পিয়ন। নাচে গানে ভরা ফুল এন্টারটেনমেন্ট অনুষ্ঠান এটি। 
বিশদ

18th  November, 2017
প্রসেনজিৎ-ঋতুপর্ণা’র শুভদৃষ্টি

টলিউডে ‘জুটি’ আসে জুটি যায়। সেখানে মনে রাখার মতো জুটি খুবই কম। কিন্তু দুই দশক পেরিয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত জুটির ম্যাজিকটাই যেন আলাদা। ইন্ডাস্ট্রির ঝড়ঝাপটা সামলে আজও তাঁদের কেমিস্ট্রি বহাল। এই জুটি ‘প্রাক্তন’ হয় না, বরং বারবার নতুনভাবে দর্শকদের সামনে হাজির হয়।
বিশদ

17th  November, 2017
প্রেমের গল্প নিয়ে নতুন ছবি প্রতীমের

অবশেষে নতুন ছবির গল্প ভেবে ফেলেছেন পরিচালক প্রতীম ডি গুপ্ত। সামনের জানুয়ারি মাসেই শ্যুটিং শুরু হচ্ছে তাঁর নতুন ছবির। অবশ্য, এখনও ছবির নাম ঠিক হয়নি বলে জানালেন পরিচালক। ‘মাছের ঝোল’-এর সাফল্যের পর প্রতীমের নতুন কাজ নিয়ে টলিপাড়ায় আগ্রহের শেষ নেই।
বিশদ

17th  November, 2017
সাতপাকে বাঁধা

গৌরব –ঋদ্ধিমা যে বিয়ে করছেন এই খবর একদমই নতুন নয়। ফিল্ম ইন্ডাস্ট্রিতে সম্পর্কের সমীকরণ যেখানে প্রতিমুহূর্তে বদলে যায়, সেখানে এতগুলো বছর কোন জাদুমন্ত্রে একসঙ্গে কাটিয়ে এঁরা বিয়ের পিড়িতে বসছেন সেটা কম আশ্চর্যের নয়। গৌরব-ঋদ্ধিমার এতদিনের সম্পর্ক নিয়ে তাই যেমন আশ্চর্য তাঁদের সহকর্মীরা, তেমনই আবার খুশিও বটে।
বিশদ

17th  November, 2017
স্টার কারবার

স্টার পুত্র বা কন্যাদের হাত ধরে বলিউডের আভিনায় নিয়ে আশা করণ জোহরের কাছে নতুন কিছু নয়। এমন কাজ তিনি হামেষাই করে থাকেন। আর তাঁর হাত ধরে সিলভার স্ক্রিনে পা রেখে এইসব স্টার পুত্র কন্যারা হয়ে ওঠেন বিখ্যাত স্টার।
বিশদ

17th  November, 2017
হয়তো

রণবীর কাপুরের গ্ল্যামার নিয়ে কোনও প্রশ্ন তোলা যাবে না। তাঁর ছবিগুলো বক্স অফিসে বিশেষ ব্যবসা করতে না পারলেও গ্ল্যামারাস হিরো হিসেবে এই মুহূর্তে রণবীর কাপুরই পয়লা নম্বরে। যাই হোক কথা হচ্ছিল তাঁর আগামী ছবি নিয়ে। লাভার বয় ইমেজপ ছেড়ে বেরিয়ে আসতে চান রণবীর।
বিশদ

17th  November, 2017
সুলু-ক সন্ধান

বেশ কয়েকবছর পর হেমন্তকালটা ঠাহর হচ্ছে বঙ্গবাসীর। হাওয়ায় বেশ একটা হিমের পরশ। শিরশিরে ভাবটা অবশ্য নেই। বিনোদন পিপাসু জনতা অবশ্য শরতের শেষ থেকেই হইচই-এর ‘দুপুর ঠাকুরপো’ থেকে শিরশিরানিটা পেয়ে আসছেন। মধ্য হেমন্তে তার মাত্রা খানিক বাড়িয়ে দিতে এবার আসছেন বিদ্যা বালন। 
বিশদ

16th  November, 2017
 সর্বজিতের মর্মস্পশী ছবি গোধূলি বেলায়

  এক অত্যন্ত মর্মস্পশী কাহিনী নিয়ে সর্বজিৎ মুখোপাধ্যায়ের ছবি ‘গোধূলি বেলায়’। একসময় সিরিয়াল করলেও এখন সর্বজিতের নেশা স্বল্পদৈর্ঘ্যের ছবি তৈরি। এর আগে তাঁর বেশ কিছু ছবি বিভিন্ন উৎসবে দেখানো হয়েছে। উল্লেখ্য, তিনি প্রয়াত পরিচালক অরবিন্দ মুখোপাধ্যায়ের ছেলে।
বিশদ

16th  November, 2017
একনজরে
বিএনএ, কোচবিহার: পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে আজ, রবিবার থেকে আদাজল খেয়ে ময়দানে নামছে কোচবিহার জেলা বিজেপি। নভেম্বরের মধ্যেই তৃণমূল স্তরে সংগঠনের বুথস্তরের কমিটি তৈরির কাজ শেষ করে ভিতকে আরও মজবুত করার ব্যাপারে রাজ্য থেকে জেলাতে নির্দেশ পাঠানো হয়েছে। ...

হারারে, ১৮ নভেম্বর: জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবেকে গৃহবন্দি করে রাখার ঘটনাটিকে সামরিক অভ্যুত্থান হিসেবেই দেখছে আফ্রিকান ইউনিয়ন। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম মুগাবে উৎখাতের এই অভ্যুত্থানের নেপথ্যে ...

 নয়াদিল্লি, ১৮ নভেম্বর: এই প্রথম চীন থেকে আমদানি করা স্টেইনলেস স্টিলের ওপর ব্যাপকভাবে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক আরোপ করেছে কেন্দ্র। আগামী পাঁচ বছর চীন থেকে কেউ এই পণ্য আমদানি করলে তাকে ১৮.৯৫% হারে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক (সিভিডি) দিতে হবে বলে অর্থ মন্ত্রক থেকে ...

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার কালিদহ গ্রামে শনিবার অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আফরোজা বিবি(২১)। শুক্রবার রাতে শ্বশুরবাড়িতে অগ্নিদগ্ধ হন আফরোজা। তাঁকে রামপুরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে ভরতি করেন পরিবারের সদস্যরা। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 10:04:08 PM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০ (প্রথমার্ধ)

18-11-2017 - 08:54:58 PM

 মিস ওয়ার্ল্ড ২০১৭ হলেন মনুষী ছিল্লর

18-11-2017 - 08:23:20 PM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড:০ জামশেদপুর এফ সি:০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 08:11:51 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার জন্য

১২৩৩১ আপ হাওড়া-জাট ...বিশদ

18-11-2017 - 07:16:00 PM