বিনোদন
 
 

 তাঁর নতুন ছবি ‘তুমহারি সুলু’র প্রচারে শহরে এলেন বিদ্যা বালন। এই ছবিতে রেডিও জকির চরিত্রে অভিনয় করছেন তিনি।
শুক্রবার মুক্তি পেয়েছে সুরেশ ত্রিবেণী পরিচালিত এই ছবিটি। ছবি: ভাস্কর মুখোপাধ্যায়

কাব্য সিনহার চরিত্রটা যেন মিমির জন্যই

  উকিলের সামনে বসে আছি। আশা করি যা বলবেন সত্য বলবেন...
 জিজ্ঞেস তো করুন। তারপর দেখছি (হাসি)।
 হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে জগন্নাথের ছবি থাকে প্রায়শই। আপনি জগন্নাথ দেবের ভক্ত না অন্য কোনও কারণ?
 আমি শিব আর জগন্নাথের ভক্ত। মাঝে মাঝেই পুরী যাই। (নিজের হাত দেখিয়ে) এখানে শিবের ট্যাটু আছে। অন্য কোনও কারণ নেই।
 অনুষ্কার সঙ্গে ‘পরী’ ছবিতে আপনার বলিউডে অভিষেক হতে যাচ্ছিল।
 শ্যুটিংয়েও চলে গিয়েছিলাম। কিন্তু হাম-এর কল্যাণে হাসপাতালে ভরতি হতে হয়। বিগ মিস।
 ধনঞ্জয় ছবিতে আইনজীবীর চরিত্র করলেন। প্রস্তুতি কিরকম ছিল?
 আইনজীবী হিসেবে প্রস্তুতির থেকেও বড় ছিল চরিত্রটার জন্য নিজেকে প্রস্তুত করা। কাব্য সিনহার জন্য প্রস্তুতি। এই ছবিতে প্রতিটি চরিত্রর একটা রেফারেন্স ছিল। কিন্তু আমার চরিত্রটির মতো কেউ বাস্তবে ছিল না। ফলে রেফারেন্স পাইনি। অরিন্দমদা স্ক্রিপ্ট রিডিং সেশনে আমাকে জিজ্ঞেস করত, তোর কী মনে হয়? এই চরিত্রটা কী করে, কী ভাবে। আমরা আলোচনা করতাম। প্রতিটি চরিত্রর জন্য আলাদা মডিউলেশন লাগে। অনেকক্ষেত্রে হয় সেটে ঢুকলেই সবকিছু বদলে যায়। ওয়ার্কশপ করে গেলেও সেটে কিন্তু পারফর্ম করতে হয়। তখন নিজের ফিলিংসটাই আসল। চরিত্রটা অরিন্দমদা-আর পদ্মণাভ দাশগুপ্তর সৃষ্টি। চিত্রনাট্যটা ভীষণ কঠিন ছিল। কেস চলাকালীন উকিলরা প্রচুর কথা বলে। টানা বাংলা বলে যাওয়ার মতো দক্ষতা আমার নেই।
 সে কী! আপনি বাঙালি। আর এটা তো একটা বাংলা ছবি
 জানি, কিন্তু সত্যিটা স্বীকার করতে আমার লজ্জা নেই। আমার সেকেন্ড ল্যাংগুয়েজ বাংলা নয়, হিন্দি। অরিন্দমদা বলতেন, তুই ইংরেজিতে বল। আমি রাজি হতাম না। বলতাম, আমি বাংলাতেই বলব। তুমি শুধু মানেটা বুঝিয়ে দাও। পরিচালক সাহায্য করেছেন বিস্তর। টানা কাজ করতে করতে একঘেয়ে লাগলে সঙ্গে সঙ্গে কফি ব্রেক দিতেন। আমি সেটের বাইরে যেতাম না। কিন্তু এই ব্রেকটা একজন অভিনেতার জন্য দারুণ কাজে আসে। অরিন্দমদা নিজে অভিনেতা বলে এটা ভালো বোঝে। আমি ‘জলি এলএলবি’ দেখেছি। ইউটিউবে কিছু কোর্ট কেস আছে, সেগুলো দেখেছি। আর একটা চ্যানেলে ‘এফবিআই ফাইলস’ দেখেছি নিয়মিত। কোর্টে কীভাবে আইনজীবীরা সওয়াল-জবাব করেন তার একটা ধারনা নিয়েছি। আমি কোনও আইনজীবীর সঙ্গে দেখা করিনি। ‘পিংক’ ছবিটাও আমাকে অনেকটা সাহায্য হয়েছে।
‘বীর জারা’র রানি বা ‘অ্যায়তরাজ’এর করিনাকে দেখেননি?
 ‘বীর জারা’ দেখেছি, ‘অ্যায়তরাজ’ অবশ্যই দেখেছি। আমি করিনা কাপুরের ফ্যান, ওঁর ছবি মিস করি না।
 এমন একটা মানুষের জন্য আপনি লড়াই করছেন যাঁকে একটা জঘন্য অপরাধের অভিযোগে ফাঁসির সাজা দেওয়া হয়েছে। ইমেজ খারাপ হওয়ার ভয় পাননি?
 ইমেজ খারাপ হতে পারে মনে হয়নি। ধনঞ্জয়ের ফাঁসি হয় ২০০৪ সালে। তখন আমি এইট-নাইনে পড়ি। তখন এই কথাটা চলছে যে ওঁর ফাঁসি হওয়া উচিত, কেউ বলছে ও নির্দোষ ইত্যাদি ইত্যাদি। সংবাদের শিরোনামে তখন ধনঞ্জয়—নামটাই যেন একটা বিভীষিকা শুনলেই ভয় করে। মনে আছে তখন কলেজে পড়ি। একদিন ট্রেনে করে যাচ্ছিলাম। একটা লোক বলছে আমার নাম ধনঞ্জয়। আমি চমকে উঠে তাকিয়েছিলাম। তখন ওই মানুষটি বলছে আমার নাম শুনে সবাই এভাবেই রিঅ্যাক্ট করে। সেখান থেকে এমন একটা চরিত্রে অভিনয় করছি যে কিনা ধনঞ্জয়ের হয়ে লড়াই করছে! আমি প্রথমেই বলে দিয়েছিলাম যে সরি, ছবিটা করব না। আমি এমন কোনও চরিত্রে অভিনয় করব না যেই চরিত্রটা আমি মন থেকে মেনে নিতে পারব না। তখন ইউনিট থেকে ১ বছরের একটা মোটা রিসার্চ ওয়ার্ক দেওয়া হয় পড়ার জন্য।
অরিন্দমদা আমাকে গুগলে গিয়ে অরিজিনাল ভারডিক্ট, ফরেনসিক রিপোর্টগুলো দেখতে বলে। স্ক্রিপট রিডিং সেশনে তো কেউ কথাই বলতে পারিনি। সবাই কাঁদছিল। পুরুলিয়ায় গিয়ে ধনঞ্জয়ের বাবা, মা, স্ত্রীয়ের সঙ্গে দেখা করে এই ছবির ইউনিট যা যা দেখেছে আমরা হুবহু সেটা ছবিতে তুলে ধরেছি। আমরা কিন্তু কোনও জাজমেন্ট দিইনি। পুরোটাই দর্শকদের হাতে ছেড়ে দিয়েছি।
 এইমুহূর্তে কোন ধরনের ছবিতে মন দিচ্ছেন। বাণিজ্যিক ছবি না একটু অন্যধরনের ছবি?
 চরিত্র পছন্দ না হলে কাজ করি না। ‘পোস্ত’ ছবিতে আমি মায়ের চরিত্র করলাম। কেরিয়ারের এই পর্যায় কেউ হয়তো সেটা করবে না। আমি কিন্তু চরিত্রর লোভে করেছি। কমার্শিয়াল হিরোইনরা অভিনয় করতে পারে না, এই ট্যাগটা যাতে না লাগে তাই সবসময় সতর্ক থাকি।
 সম্প্রতি শুভশ্রী একটি ইন্টারভিউতে আপনার অভিনয়ের প্রশংসা করেছেন। তবে উনি মনে করেন ‘পোস্ত’ বা ’বোঝে না সে বোঝে না’র মতো ছবিতেই আপনাকে ভালো মানায়।
 (থামিয়ে দিয়ে) শুভশ্রী আমার থেকে অনেক সিনিয়র। ওকে ধন্যবাদ। ‘গানের ওপারে’ করার সময় শুভশ্রীকে দেখে ভাবতাম ও কত বড় স্টার। আজ ও আমার প্রশংসা করছে। ‘বোঝে না সে বোঝে না’ একটা ল্যান্ডমার্ক। আমার অন্য ছবিগুলোর সঙ্গে তুলনা করলে হবে না। আপনি যদি রানি মুখোপাধ্যায়ের অন্য ছবিগুলো দেখে বলেন ‘ব্ল্যাক’-এর মতো হয়নি, তাহলে মুশকিল। আসলে বাণিজ্যিক ছবি করি সেইসব দর্শকদের জন্য যাঁরা মিমিকে একঝলক দেখার জন্য তিন ঘণ্টা ঠায় দাঁড়িয়ে থাকতে পারেন। এটা স্টারডমের জন্য। আর অন্য ছবিগুলো করি নিজের জন্য, অভিনয় করে তৃপ্তি লাভের জন্য।
 কখনও কি এটা মনে হয় এই ছবিগুলো আমি না করলেও পারতাম?
 মনে হয়। তবে নামগুলো বলতে বলবেন না প্লিজ। (হাসি)
 উত্তরবঙ্গ থেকে কলকাতায় এসে স্ট্রাগল করেছেন। কতটা কঠিন ছিল?
 ডিফিকাল্ট। জল ভেঙে বাবার সঙ্গে গিয়ে পরীক্ষা দেওয়া থেকে শুরু করে কলকাতায় এসে লড়া বেশ ডিফিকাল্ট জার্নি ছিল। পোর্টফোলিও করার টাকাও ছিল না। আমার অভিনয়ে আসার ইচ্ছে ছিল। আর সেটা ঈশ্বর আমাকে সুযোগ করে দিয়েছেন। ফেসবুকের ছবি দেখে আমাকে সিলেক্ট করা হয়েছিল। ‘গানের ওপারে’র আগে ‘চ্যাম্পিয়ন’ বলে একটা সিরিয়াল করেছিলাম। অনেকেই জানে না। খুব কমদিন চলেছিল। এক বছর বাবা আমার সঙ্গে কথাই বলেননি। প্রোমো দেখে ছোটমামা ফোন করেছিল। আমি স্ট্রেট বলে দিয়েছিলাম ওটা আমি নই। তবে ‘গানের ওপারে’র পর পরিস্থিতিটা বদলে যায়।
 আপনার সমসাময়িক নায়িকাদের মধ্যে কার অভিনয় ভালো লাগে?
 শ্রাবন্তী। সবাই সবার ক্ষেত্রে ভালো। সায়ন্তিকা যেমন দারুণ নাচে। কোয়েলদি একটা প্যাকেজ। শুভশ্রী গ্ল্যামারাস।
 এত শুভশ্রী, শুভশ্রী করছেন। অনেকেই তো মনে করছে আপনার জন্যই রাজ-শুভশ্রীর প্রেমে ইতি পড়ল? সত্যিই কি তাই?
 দেখুন পার্সোনাল লাইফ নিয়ে আর বেশি বলতে চাই না। প্রচুর লেখা হয়েছে এই নিয়ে। একটাই কথা বলব সাংবাদিকদের অর্ধসত্য কথা লেখা উচিত নয়। লোকে যা খুশি ভাবুক। আমার কিছু এসে যায় না।
 এখন কি সিঙ্গল?
 একদম। ভীষণভাবে উপভোগ করছি। রাত সাড়ে ৯টার মধ্যে শুয়ে পড়ছি। সকাল ৬টায় উঠে জিম করি, যোগাসন করি। পোষ্যদের সঙ্গে সময় কাটাই। সব মিলিয়ে বিন্দাস আছি।
সন্দীপ রায়চৌধুরি
11th  August, 2017
 গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
উদ্বোধনে শাহরুখ, সমাপ্তির আকর্ষণ রবীন্দ্রনাথ

পদ্মাবতী, এস দুর্গা আর ন্যুড নিয়ে বিতর্কের মধ্যেই আগামী ২০ নভেম্বর থেকেই গোয়ার পানাজিতে শুরু হচ্ছে ৪৮ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। কেবল ছবিই নয়। 
বিশদ

ঠান্ডায় হাড় হিম

 হৃতিক রোশন এখন ভীষণ ব্যস্ত। আগামী ছবি সুপার ৩০-এর প্রস্তুতিপর্ব চলছে। ছবিটি অঙ্কবিদ আনন্দকুমারের জীবনের ওপর তৈরি। কিন্তু গল্পটা সেখানে নয়। গল্প দানা বেঁধেছে একটা অ্যাড ফিল্ম শ্যুট নিয়ে।
বিশদ

বছরের শুরুতে মার্ডার মিস্ট্রি কায়া

নতুন বছরের শুরুতেই মার্ডার মিস্ট্রি নিয়ে হাজির হচ্ছেন পরিচালক রাজীব চৌধুরী। ছবির নাম ‘কায়া— মিস্ট্রি আনফোল্ড’। ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত একটি গল্প নিয়ে ছবিটি তৈরি ফেলেছেন পরিচালক। একজন বিখ্যাত পরিচালক শ্যুটিংয়ের জন্য তার টিম রেইকি করতে যায়।
বিশদ

 মাসাবার সাজে করণ

 মাসাবা গুপ্তা। নাহ্‌, বাপ-মায়ের দৌলতে নয়, নিজের কৃতিত্বেই তিনি এখন পরিচিত। অল্পবয়সী, বুদ্ধিমতি এই ফ্যাশন ডিজাইনারটিকে চেনেন না এমন লোক ফ্যাশন দুনিয়ায় কম। একটু অন্য ধরনের পোশাক তৈরি করেন মাসাবা। তাঁর পোশাকে প্রাচ্যের সঙ্গে পাশ্চাত্য এসে মেশে।
বিশদ

নেতাজির চরিত্র করব
স্বপ্নেও ভাবিনি: রাজকুমার 

কয়েকদিন আগে ফারহা খানের রিয়েলিটি শোয়ে রিহার্সাল করতে গিয়ে বাঁ পায়ে চোট পান রাজকুমার রাও। কলকাতায় এসেছিলেন তাঁর নতুন ওয়েব সিরিজ ‘বোস: ডেড অর অ্যালাইভ’ এর প্রচারে। পায়ে ব্যান্ডেজ, হাতে ক্রাচ। অসহ্য যন্ত্রণাকে বুড়ো আঙুল দেখিয়ে একমুখ হাসি। 
বিশদ

18th  November, 2017
অভিনেতা থেকে গায়ক শুভ্রজিৎ 

ছবিতে গায়ক হিসেবে আত্মপ্রকাশ করলেন অভিনেতা শুভ্রজিৎ দত্ত। ছবির নাম ‘চিত্রকর’। এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুরুতেই রবীন্দ্রসদনে দেখানো হল। চিত্রকর ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। গানটি হল রবীন্দ্রসঙ্গীত ‘নয়ন তোমারে পায় না দেখিতে’। 
বিশদ

18th  November, 2017
বরুণের বাজিমাত 

বিনোদনের সঙ্গে স্টার প্লাসের নামটা অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে গিয়েছে। যেখানেই বিনোদনের গন্ধ পাবেন সেখানেই স্টার প্লাস হাজির। ঘটনার সত্যতা আরও একবার প্রমাণ করে দিল স্টার প্লাসের নতুন অনুষ্ঠান ডান্স চ্যাম্পিয়ন। নাচে গানে ভরা ফুল এন্টারটেনমেন্ট অনুষ্ঠান এটি। 
বিশদ

18th  November, 2017
প্রসেনজিৎ-ঋতুপর্ণা’র শুভদৃষ্টি

টলিউডে ‘জুটি’ আসে জুটি যায়। সেখানে মনে রাখার মতো জুটি খুবই কম। কিন্তু দুই দশক পেরিয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত জুটির ম্যাজিকটাই যেন আলাদা। ইন্ডাস্ট্রির ঝড়ঝাপটা সামলে আজও তাঁদের কেমিস্ট্রি বহাল। এই জুটি ‘প্রাক্তন’ হয় না, বরং বারবার নতুনভাবে দর্শকদের সামনে হাজির হয়।
বিশদ

17th  November, 2017
প্রেমের গল্প নিয়ে নতুন ছবি প্রতীমের

অবশেষে নতুন ছবির গল্প ভেবে ফেলেছেন পরিচালক প্রতীম ডি গুপ্ত। সামনের জানুয়ারি মাসেই শ্যুটিং শুরু হচ্ছে তাঁর নতুন ছবির। অবশ্য, এখনও ছবির নাম ঠিক হয়নি বলে জানালেন পরিচালক। ‘মাছের ঝোল’-এর সাফল্যের পর প্রতীমের নতুন কাজ নিয়ে টলিপাড়ায় আগ্রহের শেষ নেই।
বিশদ

17th  November, 2017
সাতপাকে বাঁধা

গৌরব –ঋদ্ধিমা যে বিয়ে করছেন এই খবর একদমই নতুন নয়। ফিল্ম ইন্ডাস্ট্রিতে সম্পর্কের সমীকরণ যেখানে প্রতিমুহূর্তে বদলে যায়, সেখানে এতগুলো বছর কোন জাদুমন্ত্রে একসঙ্গে কাটিয়ে এঁরা বিয়ের পিড়িতে বসছেন সেটা কম আশ্চর্যের নয়। গৌরব-ঋদ্ধিমার এতদিনের সম্পর্ক নিয়ে তাই যেমন আশ্চর্য তাঁদের সহকর্মীরা, তেমনই আবার খুশিও বটে।
বিশদ

17th  November, 2017
স্টার কারবার

স্টার পুত্র বা কন্যাদের হাত ধরে বলিউডের আভিনায় নিয়ে আশা করণ জোহরের কাছে নতুন কিছু নয়। এমন কাজ তিনি হামেষাই করে থাকেন। আর তাঁর হাত ধরে সিলভার স্ক্রিনে পা রেখে এইসব স্টার পুত্র কন্যারা হয়ে ওঠেন বিখ্যাত স্টার।
বিশদ

17th  November, 2017
হয়তো

রণবীর কাপুরের গ্ল্যামার নিয়ে কোনও প্রশ্ন তোলা যাবে না। তাঁর ছবিগুলো বক্স অফিসে বিশেষ ব্যবসা করতে না পারলেও গ্ল্যামারাস হিরো হিসেবে এই মুহূর্তে রণবীর কাপুরই পয়লা নম্বরে। যাই হোক কথা হচ্ছিল তাঁর আগামী ছবি নিয়ে। লাভার বয় ইমেজপ ছেড়ে বেরিয়ে আসতে চান রণবীর।
বিশদ

17th  November, 2017
সুলু-ক সন্ধান

বেশ কয়েকবছর পর হেমন্তকালটা ঠাহর হচ্ছে বঙ্গবাসীর। হাওয়ায় বেশ একটা হিমের পরশ। শিরশিরে ভাবটা অবশ্য নেই। বিনোদন পিপাসু জনতা অবশ্য শরতের শেষ থেকেই হইচই-এর ‘দুপুর ঠাকুরপো’ থেকে শিরশিরানিটা পেয়ে আসছেন। মধ্য হেমন্তে তার মাত্রা খানিক বাড়িয়ে দিতে এবার আসছেন বিদ্যা বালন। 
বিশদ

16th  November, 2017
 সর্বজিতের মর্মস্পশী ছবি গোধূলি বেলায়

  এক অত্যন্ত মর্মস্পশী কাহিনী নিয়ে সর্বজিৎ মুখোপাধ্যায়ের ছবি ‘গোধূলি বেলায়’। একসময় সিরিয়াল করলেও এখন সর্বজিতের নেশা স্বল্পদৈর্ঘ্যের ছবি তৈরি। এর আগে তাঁর বেশ কিছু ছবি বিভিন্ন উৎসবে দেখানো হয়েছে। উল্লেখ্য, তিনি প্রয়াত পরিচালক অরবিন্দ মুখোপাধ্যায়ের ছেলে।
বিশদ

16th  November, 2017
একনজরে
হারারে, ১৮ নভেম্বর: জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবেকে গৃহবন্দি করে রাখার ঘটনাটিকে সামরিক অভ্যুত্থান হিসেবেই দেখছে আফ্রিকান ইউনিয়ন। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম মুগাবে উৎখাতের এই অভ্যুত্থানের নেপথ্যে ...

 আমেদাবাদ, ১৮ নভেম্বর: গুজরাত নির্বাচনের প্রাক্কালে হার্দিক প্যাটেলকে নিয়ে চাপে পড়ল কংগ্রেস। পাটিদার সংরক্ষণের দাবি মেনে নিতে কংগ্রেসকে নতুন করে চরমসীমা দিল ‘পাটিদার আনামত আন্দোলন সমিতি’ (পাস)। সেইমতো কংগ্রেসের উপর চাপ বাড়িয়ে বেশ কিছু টিকিট আদায় করে নিতে চাইছে হার্দিকের ...

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার কালিদহ গ্রামে শনিবার অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আফরোজা বিবি(২১)। শুক্রবার রাতে শ্বশুরবাড়িতে অগ্নিদগ্ধ হন আফরোজা। তাঁকে রামপুরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে ভরতি করেন পরিবারের সদস্যরা। ...

বিএনএ, কোচবিহার: পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে আজ, রবিবার থেকে আদাজল খেয়ে ময়দানে নামছে কোচবিহার জেলা বিজেপি। নভেম্বরের মধ্যেই তৃণমূল স্তরে সংগঠনের বুথস্তরের কমিটি তৈরির কাজ শেষ করে ভিতকে আরও মজবুত করার ব্যাপারে রাজ্য থেকে জেলাতে নির্দেশ পাঠানো হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 10:04:08 PM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০ (প্রথমার্ধ)

18-11-2017 - 08:54:58 PM

 মিস ওয়ার্ল্ড ২০১৭ হলেন মনুষী ছিল্লর

18-11-2017 - 08:23:20 PM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড:০ জামশেদপুর এফ সি:০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 08:11:51 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার জন্য

১২৩৩১ আপ হাওড়া-জাট ...বিশদ

18-11-2017 - 07:16:00 PM