বিনোদন
 

সুদীপ্তার অকপট কাহিনি

মেয়ে শাহিদা নীরা। বয়স মাত্র দেড় বছর। তার দেখাশোনার পাশাপাশি কাজও করছেন চুটিয়ে। ‘ধনঞ্জয়’, ‘চলচ্চিত্র সার্কাস’, ‘পিউপা’ পরপর তিনটি ছবি মুক্তির অপেক্ষায়। সামনের মাসেই শুরু করছেন ‘ময়ূরাক্ষী’, ‘বসু পরিবার’, ‘তৃতীয়’র মতো বেশ কয়েকটি ছবি। সঙ্গে রয়েছে মঞ্চ। দক্ষিণ কলকাতার এক রেস্তরাঁয় চায়ের কাপ হাতে দুপুরের আড্ডায় সুদীপ্তা চক্রবর্তী। মাঝে চলে এলেন তাঁর স্বামী অভিষেকও।
 অতনু ঘোষের থেকে দ্বিতীয়বার ডাক পেলেন।
 ‘বাহাত্তর ঘণ্টা’র পর ‘ময়ূরাক্ষী’। দারুণ ব্যাপার। অতনুদার কাজ আমার খুব পছন্দের। টেলিভিশনে ওঁর সঙ্গে অনেক কাজ করেছি। ওঁর কাজের ধরনটা আমার চেনা। খুব ডিটেলে কাজ করেন।
‘ময়ূরাক্ষী’ নামটাই তো একটা মহিলার নাম। সেখানে তিনটে নারী চরিত্র। ইন্দ্রাণী হালদার, গার্গী রায়চৌধুরি আর আপনি। আবার প্রসেনজিৎ-সৌমিত্রও আছেন। কাস্টিং তো বেশ শক্তিশালী।
 আমার চরিত্রের নাম মল্লিকা। তবে, তিন নারী চরিত্র নিয়ে যে রহস্য ঘনীভূত হয়েছে, তা এখন বলব না। অবশ্য, গল্পের মেরুদণ্ড যদি বলেন, তাহলে বাবা (সৌমিত্র চট্টোপাধ্যায়) এবং ছেলে (প্রসেনজিৎ)। আর এই বাবা-ছেলের মাঝে মল্লিকা সারাক্ষণ উপস্থিত।
 সম্প্রতি অমর্ত্য সেনের উপর সুমন ঘোষের তৈরি তথ্যচিত্র আটকে দিয়েছে সেন্সর বোর্ড। আপনি সুমনের ‘বসু পরিবার’-এ রয়েছেন। ওঁর ‘নোবেল চোর’এও ছিলেন। আপনার কী মনে হয় এই ঘটনাটা বাকস্বাধীনতার উপর আঘাত?
 আমি ছবিটা দেখেছি। ডঃ সেন সম্পর্কে কত কিছু নতুন জানলাম। শুধু অর্থনীতি নয়, উনি যে বিষয়টাই বলেন সেটাই আবিষ্ট হয়ে শুনতে হয়। একটা দৃশ্য রয়েছে যেখানে তিনি ক্লাস নিচ্ছেন এবং ভারতের অর্থনীতি, ভারতের আর্থ-সামাজিক পরিস্থিতি নিয়ে কথা বলছেন। সেই অংশের ক’টা শব্দ নিয়েই আপত্তি সেন্সর বোর্ডের। কিন্তু এটা তো একটা তথ্যচিত্র। কোনও তৈরি করা সংলাপ নয়। তাঁর মত জ্ঞানী মানুষের একটা মতামত কীভাবে লোকে আটকানোর কথা ভাবে, সেটাই আমার মাথায় ঢোকে না।
 শিল্পকে রাজনৈতিক নিয়ন্ত্রণে রাখার চেষ্টার অভিযোগ ওঠে বার বার। সেটা টালিগঞ্জের দিকে তাকালেও অনুভব করেন?
 (খানিকটা সতর্ক হয়ে) শিল্পের ব্যাপারটা অতটা বলতে পারব না। তবে, টেকনিশিয়ানদের কাছ থেকে যতটা শুনেছি। কাজ দেওয়ার ব্যাপারে রাজনীতির প্রভাব রয়েছে।
 ‘ধনঞ্জয়’ নিয়ে এখন খুব আলোচনা চলছে। আপনি হেমা পারেখের চরিত্রে। একটা রিয়েল লাইফ চরিত্রের জন্য নিজেকে কীভাবে প্রস্তুত করলেন?
 বাস্তব চরিত্র। কিন্তু তিনি এখন কোথায় থাকেন, কেউ জানেন না। আর যাঁরা এক সময় তাঁকে কাছ থেকে দেখেছিলেন, তাঁরাও আর মুখ খুলতে আগ্রহী নন। হেতালের মাকে দেখেছেন এমন একজনের কাছ থেকে জানতে পেরেছি, তাঁর গায়ে অসম্ভব জোর ছিল। তাই আমার কাছে তিনি ‘গল্পের চরিত্রে’র মতোই। কারণ, রিয়েল লাইফ ক্যারেকটার হলেও তেমন রেফারেন্স পাইনি।
 ধনঞ্জয় ইস্যুটা অত্যন্ত স্পর্শকাতর। আদালতের রায় থেকে জনমত— সব কিছুই ধনঞ্জয়ের বিরুদ্ধে। সেখানে ঘটনাটাকে ছবিতে একটু অন্যভাবে দেখার চেষ্টা হচ্ছে বলে শোনা যাচ্ছে। সেটা কতটা সমীচীন হবে বলে মনে হয়?
 (একটু ভেবে নিয়ে) সুপ্রিম কোর্টের দেওয়া একটা রায় সরাসরি নাকচ করে দেওয়ার ক্ষমতা তো চিত্র পরিচালক বা কোনও ব্যক্তির থাকে না। তাই এখানে শুধুমাত্র একটা সম্ভাবনার দিকে ইঙ্গিত করেছেন পরিচালক। যে ‘সারকামসটেনশিয়াল এভিডেন্স’-এর উপর ভিত্তি করে ধনঞ্জয়ের সাজা হয়েছিল, সেই ‘সারকামসটেনশিয়াল এভিডেন্স’-এর উপর ভর করেই এই ছবিতে বলা হয়েছে, আমরা যা ঘটেছে বলে জানি, তার বাইরেও এটা ঘটে থাকতে পারে।
 একটু অতীতের প্রসঙ্গে আসি। নাটক, ধারাবাহিক, ছবি আবার এক সময় খাস খবরও পড়েছেন। সবকিছুর জন্য নিজেকে কীভাবে তৈরি করেছেন?
 একজন অভিনেতা সব সময় অভিনেতাই থাকেন, তা মিডিয়ামটা যাই হোক না কেন। শুধু মিডিয়াম অনুযায়ী নিজেকে ভাঙা-গড়া করে নিতে হয়। যেমন লেখার সময় আমরা যে ভাষা ব্যবহার করি, সেটা বলার সময় করি না। তেমনই মঞ্চে যেভাবে অভিনয় করব, সেভাবে ক্যামেরার সামনে করব না। মিডিয়ামের সঙ্গে নিজের ভাবনা-চিন্তা বদলে নিলেই কাজটা সহজ হয়ে যায়।
 অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী হয়ে ওঠার পিছনে বাবা বিপ্লবকেতন চক্রবর্তীর অবদান কতটা?
 প্রাথমিক পাঠটা শিল্পী বিপ্লবকেতনই পড়িয়েছিলেন। বাবা বলেছিলেন, যখন একটা চরিত্র করবে, তখন ওই চরিত্রটা হয়েই ভাবার চেষ্টা করবে। তাতেই তো আমার অর্ধেক কাজ হয়ে গিয়েছিল।
 ছোটবেলায় একবার উৎপল দত্তের নাটকে কাজ করা সৌভাগ্য হয়েছিল বলে শুনেছি?
 উইলিয়াম শেক্সপিয়রের ‘আ মিডসামার নাইটস ড্রিম’ নাটকটি উৎপল জেঠু অনুবাদ করেছিলেন ‘চৈতালী রাতের স্বপ্ন’। জেঠুই নাটকটি পরিচালনা করেন। সেখানে পরীর চরিত্রের জন্য চারটে বাচ্চা মেয়ের প্রয়োজন ছিল। তাতে আমরা তিন বোন অভিনয় করেছিলাম। ওই নাটকে আমাদের নাচের যে দৃশ্য ছিল, সেটা আমার মা কোরিওগ্রাফ করেছিলেন।
 মঞ্চে নতুন কাজ কী করছেন?
 ‘সদাগরের নৌকা’ করছি। তাও সেটা শুরু হয়েছে গতবছর নভেম্বর থেকে। থিয়েটার করতে দারুণ লাগলেও সময়টাও দিতে হয়। এইমুহূর্তে তাই একটাই করছি।
 ছোট পরদাকে কি পুরোপুরি টাটা করে দিলেন?
 না, তেমন নয়। বছর দশেক হয়ে গিয়েছে আমি মেগা সিরিয়াল করিনি। সম্প্রতি কিছু অফারও পেয়েছি। আমার মেয়ে খুব ছোট। আর সিরিয়ালের শ্যুটিংয়ের যা চাপ, অতটুকু বাচ্চা মেয়েকে বাড়িতে ফেলে রেখে সেই মতো কাজ করা অসম্ভব।
 মঞ্চ না রুপোলি পরদা?
 দু’টোই।
 কখনও কি মনে হয়েছে জাতীয় পুরস্কার পাওয়া সুদীপ্তা চক্রবর্তীকে এই ইন্ডাস্ট্রি ঠিক মতো ব্যবহার করতে পারল না?
 দেখি কাল যদি পারে সেই আশাতেই রয়েছি।
 তাহলে তো মনে হয়েইছে।
 হ্যাঁ, আমার এখনও মনে হয়, আমার সেরা চরিত্র পাওয়া এখনও বাকি। তাই আরও ভালো রোলের জন্য তাকিয়ে থাকি।
 হিন্দিতে ‘মেরি পেয়ারি বিন্দু’ বা দিবাকর বন্দ্যোপাধ্যায়ের ‘ব্যোমকেশ’-এ অফার পেয়েছিলেন। ফিরিয়ে দিলেন কেন?
 আমাকে যে চরিত্রগুলোর জন্য অফার দেওয়া হয়েছিল, সেগুলো তেমন লুক্রেটিক ছিল না। আমার মনে হয়নি, এই চরিত্রগুলোর মাধ্যমে সাংঘাতিক কিছু করতে পারব। হিন্দিতে তো আমার স্কোর শূন্য। আমি চাইব, এমন চরিত্রে অফার আসুক যার মাধ্যমে কিছুটা নম্বর তুলতে পারি।
 আপনার বড়দি বিদীপ্তাও একজন ভালো অভিনেত্রী। তিনি কেন সেভাবে বড় পরদায় সুযোগ পেলেন না?
 সত্যিই এটা ভাবলে আমার খুব কষ্ট হয়। হয়তো তেমন বিপণন ক্ষমতা নেই ওর। আমার পিআরও বেশ খারাপ। আমার দিদির পিআর আমার থেকেও খারাপ (হাসি)।
 দিদির সঙ্গে অভিনয় নিয়ে আলোচনা হয়?
 কী করে হবে! ও তো আমার ছবি দেখার সময়ই পায় না। দিনে পাঁচ-ছ’বার ফোনে কথা হয়। খালি বলে তোর অমুক ছবিটা দেখব। কিন্তু শেষ পর্যন্ত আর দেখে উঠতে পারে না (সেই স্বভাবসিদ্ধ হাসি)।
 জামাইবাবুর (বিরসা দাশগুপ্ত) সঙ্গে কাজ করবেন না?
 আমাকে ওর ছবিতে আদৌ নেবে কিনা সে তো জামাইবাবুই বলতে পারবে। আমি কী করে বলব।
 মেয়ে ছোট, সংসার সামলে কাজ করছেন কীভাবে?
 কাজ তো করতেই হবে। তবে, এখন কাজের বাইরে আর খুব বেশি কোথাও যাওয়া-আসা হয় না। মেয়েকে সামলাতে আমার স্বামী অভিষেক খুব সাহায্য করে।
অয়নকুমার দত্ত
17th  July, 2017
দ্য ভিঞ্চির সাজে 

লিওনার্দো ডি’ক্যাপ্রিও এবার দ্য ভিঞ্চির সাজে। অর্থাৎ শিল্পী লিওনার্দো দ্য ভিঞ্চির বায়োপিকে অভিনয় করছেন লিওনার্দো ডি’ক্যপ্রিও। প্যারামাউন্ট স্টুডিও তৈরি করবে ছবিটি। লিওনার্দো দ্য ভিঞ্চির জীবনী। বৈচিত্র তার পদে পদে।
বিশদ

চরিত্রে নতুনত্ব 

আর মাত্র মাস খানেকের অপেক্ষা। তারপরেই একেবারে নতুন রকম চরিত্রে দেখা যাবে ফারহান আখতারকে। ভার্সেটাইল অভিনেতা হিসেবে ফারহানের বেশ নাম ডাক। জিন্দেগি না মিলেগি দোবারা-র হালকা হাসির চরিত্র থেকে ভাগ মিলখা ভাগের গম্ভীর কঠিন চরিত্র সর্বত্রই একই মুখ।
বিশদ

উইন্ডোজের হ্যাটট্রিক 

‘বেলাশেষে’, ‘প্রাক্তন’ এর পর এবার ‘পোস্ত’। হ্যাটট্রিক করল প্রযোজক অতনু রায়চৌধুরির সংস্থা ‘উইন্ডোজ’। বাংলা সিনেমার পালে নতুন হাওয়া আনা এই সংস্থার পরপর তিনটি ছবি ১০০ দিনের মাইলস্টোন ছুঁয়ে ফেলল। স্বাধীনতার আগের দিন অর্থাৎ ১৪ আগস্ট ‘পোস্ত’ এই মাইলস্টোন স্পর্শ করল।
বিশদ

বড় পরদায় পা 

‘কেয়ার করি না’ ধারাবাহিকের সন্দীপকে মনে আছে? প্রতিনিয়ত কাজের চাপে আমাদের স্মৃতি ক্রমশ দুর্বল হয়ে পড়ছে। তাই বছর চারেক আগের কথা ভুলে যাওয়াতে কোনও দোষ নেই। তবে, খবরটা হল স্টার জলসার সেই ধারাবাহিকের সন্দীপ এখন পা ফেলেছেন বড় পরদার আঙিনায়।
বিশদ

সন্দীপ্তার প্রতিদান 

এক বছর পর আবার টেলিভিশনে সন্দীপ্তা। ২১ আগস্ট থেকে রাত ন’টায় শুরু হচ্ছে স্টার জলসার নতুন মেগা ‘প্রতিদান’। সেখানে প্রফেসরের চরিত্রে দেখা যাবে সন্দীপ্তাকে। ‘তুমি আসবে বলে’ ধারাবাহিকের পর ঠিক এক বছরের বিরতি। তবে ‘কামব্যাক’ শব্দটায় বিশ্বাসী নন তিনি।  ফোনের ওপার থেকে স্পষ্ট জানিয়ে দিলেন ‘তাহলে ঠিক কতদিনের বিরতিকে কামব্যাক বলা যায় সেটা আমার কাছে পরিষ্কার নয়! তবে সত্যি বলছি পর পর ধারাবাহিকে একটু ক্লান্ত হয়ে পড়েছিলাম।
বিশদ

 ওয়েব সিরিজেও
নেতাজি সুভাষচন্দ্র

‘বোস-ডেড/অ্যালাইভ’ শীর্ষক ওয়েব সিরিজে নেতাজির ভূমিকায় দেখা যাবে লিউডের শক্তিশালী অভিনেতা রাজকুমার রাওকে। প্রকাশিত হল সিরিজের ফার্স্টলুক।স্বাধীনতা দিবসের ঠিক আগের দিন ডিজিটাল প্ল্যাটফর্মে এলেন নেতাজি সুভাষচন্দ্র বসু। ভাবছেন তা কি করে সম্ভব! আসলে তাঁর অন্তর্ধান রহস্য নিয়ে তৈরি হয়েছে ওয়েব সিরিজ ‘বোস-ডেড/অ্যালাইভ’। এই সিরিজে নেতাজির ভূমিকায় দেখা যাবে বলিউডের শক্তিশালী অভিনেতা রাজকুমার রাওকে। সোমবারই এই সিরিজে রাজকুমারের ফার্স্টলুক প্রকাশিত হল।
 
বিশদ

16th  August, 2017
 বিপ্লবী দীনেশ গুপ্তর ভূমিকায় এবার দেব

ছোটবেলায় একটা সিনেমার কথা বড়দের মুখে খুব শুনতাম, সেটির নাম ‘অপারেশন ডে-ব্রেক’। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে এক জার্মান এস এস অফিসারকে কীভাবে তিন চেক কমান্ডো খতম করবে সেই ঘটনা নিয়েই ছবিটি। অনেক পরে ছবিটি দেখার সৌভাগ্য হয়। তারপর কেবলই আক্ষেপ হত যে, আমাদের এই বাংলা সশস্ত্র বিপ্লবের আঁতুড়ঘর হওয়া সত্ত্বেও বাংলায় এমন একটা ছবি এখনও কেন হল না! সেই আক্ষেপ বোধহয় এবার মিটতে চলেছে। আগামী বছরের শুরুতেই বিশ্ববিখ্যাত ‘অলিন্দ যুদ্ধ’ নিয়ে ছবির শ্যুটিং শুরু হবে।
বিশদ

16th  August, 2017
  একই পথের পথিক

 সলমন খানের পর এবার কিং খান। বলিউডের বাদশাও কিন্তু ভাইজানের পথেই হাঁটছেন। আজ্ঞে, আন্দাজটা ঠিক। তাঁদের দু’জনের ছবি দুটিই পরপর বক্স অফিসে ব্যর্থ। সলমনের টিউবলাইট আর শাহরুখের যব হ্যারি মেট সেজল। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে দুটি ছবি।
বিশদ

15th  August, 2017
পুনর্মিলন

 ব্র্যাঞ্জেলিনা নাকি আবারও জোড়া লাগতে চলেছে। এই পর্যন্ত পড়েই অতি উৎসাহিত হওয়ারও অবশ্য তেমন কারণ নেই। হলিউডি গসিপ অনুযায়ী এমন খবর রটলেও এর সত্যতা প্রমাণ হয়নি এখনও। অন্তত পিট বা জোলি কেউই এই নিয়ে কোনও মন্তব্য করেননি।
বিশদ

15th  August, 2017
 ড্রিম গার্ল এবার গায়িকা

  ‘ড্রিম গার্ল’ নামে এক ডাকে চেনে লোকে। পরে ছবি পরিচালনাতে এসেছিলেন। পা রেখেছেন রাজনীতির আঙিনাতেও। সামলাচ্ছেন সংসদ সদস্যের মতো গুরুদায়িত্ব। আরও একটা নতুন পালক যুক্ত হল তাঁর মুকুটে। এবার তিনি গায়িকা। মাতলেন কৃষ্ণ ভজনে। জন্মাষ্টমী তিথিতেই জুহুর ইসকন থেকে প্রকাশিত হচ্ছে সেই অ্যালবাম। যাঁর সম্পর্কে কথা হচ্ছে, তিনি আর কেউ নন, ধর্মেন্দ্র ঘরনি হেমা মালিনি। তাঁর ‘ড্রিম গার্ল’ ইমেজে আজও বলিউড মাতোয়ারা। কিন্তু অতীতের সমস্ত পরিচয় ঝেড়ে ফেলে দিয়ে এখন তিনি কৃষ্ণপ্রেমে মত্ত।
বিশদ

14th  August, 2017
বাংলা ওয়েব সিরিজে বালাজি

 বব বিশ্বাসের পর আরও একবার শাশ্বত চট্টোপাধ্যায়কে মোবাইল ব্যবহার করতে দেখবেন দর্শক! সৌজন্যে বালাজি টেলিফিল্মস এর ডিজিটাল প্ল্যাটফর্ম ‘অল্ট বালাজি’। তাদের নতুন উদ্যোগ বাংলা ওয়েব সিরিজ। হিন্দি এবং তামিল ওয়েব সিরিজের পর ছায়াবাণী বালাজি’র উদ্যোগেই অবশেষে বাংলার বাজার ধরতে আগ্রহী একতা কাপুর। তাই ওয়েব সিরিজে দেখা যাবে টালিগঞ্জের একগুচ্ছ অভিনেতাকে। ‘ধীমানের দিনকাল’ শীর্ষক এই ওয়েব সিরিজের নাম ভূমিকায় শাশ্বত চট্টোপাধ্যায়।
বিশদ

14th  August, 2017



একনজরে
সিনসিনাটি, ১৬ আগস্ট: ভারতীয় টেনিস কাপ দল থেকে বাদ পড়ার পর ৪৪ বছর বয়সী লিয়েন্ডার পেজের দুঃসময় আর কাটছে না। সিনসিনাটি ওপেনে ডাবলসে প্রথম রাউন্ড থেকেই লিয়েন্ডার পেজ ও তাঁর জার্মান পার্টনার আলেকজান্ডার জেরেভ বিদায় নিলেন ফেলিসিয়ানো ও মার্ক লোপেজের ...

 বেঙ্গালুরু, ১৬ আগস্ট (পিটিআই): তামিলনাড়ুতে ‘আম্মা ক্যান্টিন’ ব্যাপক জনপ্রিয় পাওয়ার পরে এবার কর্ণাটক সরকার চালু করল ‘ইন্দিরা ক্যান্টিন’। বুধবার বেঙ্গালুরুতে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী এই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ বছরে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৮৫ পয়সা বেড়েছে বলে বিধানসভায় বিবৃতি দিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বুধবার বিধানসভায় প্রথমে বিদ্যুতের দাম ...

 বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: বিষ্ণুপুরের সারদা গার্ডেনে সুদীপ্ত সেনের কয়েকশো বিঘা বেনামি সম্পত্তি হাতানোর সিন্ডিকেট চক্রের বিরুদ্ধে মুখ খোলার জেরে আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার এক অফিসার। কলেজ পড়ুয়া তাঁর ছেলেকেও মারধর করা হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাথাভাঙা ২ নম্বর ব্লকের দ্বারিকামারি গ্রামে তিন বছরের এক শিশুকে শারীরিক নির্যাতনের অভিযোগ, অসুস্থ ওই শিশু বর্তমানে মাথাভাঙা মহকুমা হাসপাতালে ভরতি

12:33:00 PM

দুর্গাপুরে ৪৩ আসনেই জয়ী তৃণমূল

12:32:45 PM

দিল্লি হাইকোর্টে বোমা থাকার খবর জানিয়ে পুলিশকে উড়ো ফোন আজ্ঞাতপরিচয় ব্যক্তির, হাই অ্যালার্ট আদালত চত্বরে

12:29:10 PM

ধূপগুড়িতে তৃণমূল সহ-সভাপতি দুলাল দেবনাথকে হেনস্তার অভিযোগ ১৫ নম্বর ওয়ার্ডের দলীয় কর্মীদের বিরুদ্ধে

12:20:02 PM

দুর্গাপুরে ৩৯টি আসনে জয়ী তৃণমূল, বিরোধীরা শূণ্য

12:16:15 PM

তৃণমূলের দখলে দুর্গাপুর পুরসভা

12:12:52 PM