বিনোদন
 

সুদীপ্তার অকপট কাহিনি

মেয়ে শাহিদা নীরা। বয়স মাত্র দেড় বছর। তার দেখাশোনার পাশাপাশি কাজও করছেন চুটিয়ে। ‘ধনঞ্জয়’, ‘চলচ্চিত্র সার্কাস’, ‘পিউপা’ পরপর তিনটি ছবি মুক্তির অপেক্ষায়। সামনের মাসেই শুরু করছেন ‘ময়ূরাক্ষী’, ‘বসু পরিবার’, ‘তৃতীয়’র মতো বেশ কয়েকটি ছবি। সঙ্গে রয়েছে মঞ্চ। দক্ষিণ কলকাতার এক রেস্তরাঁয় চায়ের কাপ হাতে দুপুরের আড্ডায় সুদীপ্তা চক্রবর্তী। মাঝে চলে এলেন তাঁর স্বামী অভিষেকও।
 অতনু ঘোষের থেকে দ্বিতীয়বার ডাক পেলেন।
 ‘বাহাত্তর ঘণ্টা’র পর ‘ময়ূরাক্ষী’। দারুণ ব্যাপার। অতনুদার কাজ আমার খুব পছন্দের। টেলিভিশনে ওঁর সঙ্গে অনেক কাজ করেছি। ওঁর কাজের ধরনটা আমার চেনা। খুব ডিটেলে কাজ করেন।
‘ময়ূরাক্ষী’ নামটাই তো একটা মহিলার নাম। সেখানে তিনটে নারী চরিত্র। ইন্দ্রাণী হালদার, গার্গী রায়চৌধুরি আর আপনি। আবার প্রসেনজিৎ-সৌমিত্রও আছেন। কাস্টিং তো বেশ শক্তিশালী।
 আমার চরিত্রের নাম মল্লিকা। তবে, তিন নারী চরিত্র নিয়ে যে রহস্য ঘনীভূত হয়েছে, তা এখন বলব না। অবশ্য, গল্পের মেরুদণ্ড যদি বলেন, তাহলে বাবা (সৌমিত্র চট্টোপাধ্যায়) এবং ছেলে (প্রসেনজিৎ)। আর এই বাবা-ছেলের মাঝে মল্লিকা সারাক্ষণ উপস্থিত।
 সম্প্রতি অমর্ত্য সেনের উপর সুমন ঘোষের তৈরি তথ্যচিত্র আটকে দিয়েছে সেন্সর বোর্ড। আপনি সুমনের ‘বসু পরিবার’-এ রয়েছেন। ওঁর ‘নোবেল চোর’এও ছিলেন। আপনার কী মনে হয় এই ঘটনাটা বাকস্বাধীনতার উপর আঘাত?
 আমি ছবিটা দেখেছি। ডঃ সেন সম্পর্কে কত কিছু নতুন জানলাম। শুধু অর্থনীতি নয়, উনি যে বিষয়টাই বলেন সেটাই আবিষ্ট হয়ে শুনতে হয়। একটা দৃশ্য রয়েছে যেখানে তিনি ক্লাস নিচ্ছেন এবং ভারতের অর্থনীতি, ভারতের আর্থ-সামাজিক পরিস্থিতি নিয়ে কথা বলছেন। সেই অংশের ক’টা শব্দ নিয়েই আপত্তি সেন্সর বোর্ডের। কিন্তু এটা তো একটা তথ্যচিত্র। কোনও তৈরি করা সংলাপ নয়। তাঁর মত জ্ঞানী মানুষের একটা মতামত কীভাবে লোকে আটকানোর কথা ভাবে, সেটাই আমার মাথায় ঢোকে না।
 শিল্পকে রাজনৈতিক নিয়ন্ত্রণে রাখার চেষ্টার অভিযোগ ওঠে বার বার। সেটা টালিগঞ্জের দিকে তাকালেও অনুভব করেন?
 (খানিকটা সতর্ক হয়ে) শিল্পের ব্যাপারটা অতটা বলতে পারব না। তবে, টেকনিশিয়ানদের কাছ থেকে যতটা শুনেছি। কাজ দেওয়ার ব্যাপারে রাজনীতির প্রভাব রয়েছে।
 ‘ধনঞ্জয়’ নিয়ে এখন খুব আলোচনা চলছে। আপনি হেমা পারেখের চরিত্রে। একটা রিয়েল লাইফ চরিত্রের জন্য নিজেকে কীভাবে প্রস্তুত করলেন?
 বাস্তব চরিত্র। কিন্তু তিনি এখন কোথায় থাকেন, কেউ জানেন না। আর যাঁরা এক সময় তাঁকে কাছ থেকে দেখেছিলেন, তাঁরাও আর মুখ খুলতে আগ্রহী নন। হেতালের মাকে দেখেছেন এমন একজনের কাছ থেকে জানতে পেরেছি, তাঁর গায়ে অসম্ভব জোর ছিল। তাই আমার কাছে তিনি ‘গল্পের চরিত্রে’র মতোই। কারণ, রিয়েল লাইফ ক্যারেকটার হলেও তেমন রেফারেন্স পাইনি।
 ধনঞ্জয় ইস্যুটা অত্যন্ত স্পর্শকাতর। আদালতের রায় থেকে জনমত— সব কিছুই ধনঞ্জয়ের বিরুদ্ধে। সেখানে ঘটনাটাকে ছবিতে একটু অন্যভাবে দেখার চেষ্টা হচ্ছে বলে শোনা যাচ্ছে। সেটা কতটা সমীচীন হবে বলে মনে হয়?
 (একটু ভেবে নিয়ে) সুপ্রিম কোর্টের দেওয়া একটা রায় সরাসরি নাকচ করে দেওয়ার ক্ষমতা তো চিত্র পরিচালক বা কোনও ব্যক্তির থাকে না। তাই এখানে শুধুমাত্র একটা সম্ভাবনার দিকে ইঙ্গিত করেছেন পরিচালক। যে ‘সারকামসটেনশিয়াল এভিডেন্স’-এর উপর ভিত্তি করে ধনঞ্জয়ের সাজা হয়েছিল, সেই ‘সারকামসটেনশিয়াল এভিডেন্স’-এর উপর ভর করেই এই ছবিতে বলা হয়েছে, আমরা যা ঘটেছে বলে জানি, তার বাইরেও এটা ঘটে থাকতে পারে।
 একটু অতীতের প্রসঙ্গে আসি। নাটক, ধারাবাহিক, ছবি আবার এক সময় খাস খবরও পড়েছেন। সবকিছুর জন্য নিজেকে কীভাবে তৈরি করেছেন?
 একজন অভিনেতা সব সময় অভিনেতাই থাকেন, তা মিডিয়ামটা যাই হোক না কেন। শুধু মিডিয়াম অনুযায়ী নিজেকে ভাঙা-গড়া করে নিতে হয়। যেমন লেখার সময় আমরা যে ভাষা ব্যবহার করি, সেটা বলার সময় করি না। তেমনই মঞ্চে যেভাবে অভিনয় করব, সেভাবে ক্যামেরার সামনে করব না। মিডিয়ামের সঙ্গে নিজের ভাবনা-চিন্তা বদলে নিলেই কাজটা সহজ হয়ে যায়।
 অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী হয়ে ওঠার পিছনে বাবা বিপ্লবকেতন চক্রবর্তীর অবদান কতটা?
 প্রাথমিক পাঠটা শিল্পী বিপ্লবকেতনই পড়িয়েছিলেন। বাবা বলেছিলেন, যখন একটা চরিত্র করবে, তখন ওই চরিত্রটা হয়েই ভাবার চেষ্টা করবে। তাতেই তো আমার অর্ধেক কাজ হয়ে গিয়েছিল।
 ছোটবেলায় একবার উৎপল দত্তের নাটকে কাজ করা সৌভাগ্য হয়েছিল বলে শুনেছি?
 উইলিয়াম শেক্সপিয়রের ‘আ মিডসামার নাইটস ড্রিম’ নাটকটি উৎপল জেঠু অনুবাদ করেছিলেন ‘চৈতালী রাতের স্বপ্ন’। জেঠুই নাটকটি পরিচালনা করেন। সেখানে পরীর চরিত্রের জন্য চারটে বাচ্চা মেয়ের প্রয়োজন ছিল। তাতে আমরা তিন বোন অভিনয় করেছিলাম। ওই নাটকে আমাদের নাচের যে দৃশ্য ছিল, সেটা আমার মা কোরিওগ্রাফ করেছিলেন।
 মঞ্চে নতুন কাজ কী করছেন?
 ‘সদাগরের নৌকা’ করছি। তাও সেটা শুরু হয়েছে গতবছর নভেম্বর থেকে। থিয়েটার করতে দারুণ লাগলেও সময়টাও দিতে হয়। এইমুহূর্তে তাই একটাই করছি।
 ছোট পরদাকে কি পুরোপুরি টাটা করে দিলেন?
 না, তেমন নয়। বছর দশেক হয়ে গিয়েছে আমি মেগা সিরিয়াল করিনি। সম্প্রতি কিছু অফারও পেয়েছি। আমার মেয়ে খুব ছোট। আর সিরিয়ালের শ্যুটিংয়ের যা চাপ, অতটুকু বাচ্চা মেয়েকে বাড়িতে ফেলে রেখে সেই মতো কাজ করা অসম্ভব।
 মঞ্চ না রুপোলি পরদা?
 দু’টোই।
 কখনও কি মনে হয়েছে জাতীয় পুরস্কার পাওয়া সুদীপ্তা চক্রবর্তীকে এই ইন্ডাস্ট্রি ঠিক মতো ব্যবহার করতে পারল না?
 দেখি কাল যদি পারে সেই আশাতেই রয়েছি।
 তাহলে তো মনে হয়েইছে।
 হ্যাঁ, আমার এখনও মনে হয়, আমার সেরা চরিত্র পাওয়া এখনও বাকি। তাই আরও ভালো রোলের জন্য তাকিয়ে থাকি।
 হিন্দিতে ‘মেরি পেয়ারি বিন্দু’ বা দিবাকর বন্দ্যোপাধ্যায়ের ‘ব্যোমকেশ’-এ অফার পেয়েছিলেন। ফিরিয়ে দিলেন কেন?
 আমাকে যে চরিত্রগুলোর জন্য অফার দেওয়া হয়েছিল, সেগুলো তেমন লুক্রেটিক ছিল না। আমার মনে হয়নি, এই চরিত্রগুলোর মাধ্যমে সাংঘাতিক কিছু করতে পারব। হিন্দিতে তো আমার স্কোর শূন্য। আমি চাইব, এমন চরিত্রে অফার আসুক যার মাধ্যমে কিছুটা নম্বর তুলতে পারি।
 আপনার বড়দি বিদীপ্তাও একজন ভালো অভিনেত্রী। তিনি কেন সেভাবে বড় পরদায় সুযোগ পেলেন না?
 সত্যিই এটা ভাবলে আমার খুব কষ্ট হয়। হয়তো তেমন বিপণন ক্ষমতা নেই ওর। আমার পিআরও বেশ খারাপ। আমার দিদির পিআর আমার থেকেও খারাপ (হাসি)।
 দিদির সঙ্গে অভিনয় নিয়ে আলোচনা হয়?
 কী করে হবে! ও তো আমার ছবি দেখার সময়ই পায় না। দিনে পাঁচ-ছ’বার ফোনে কথা হয়। খালি বলে তোর অমুক ছবিটা দেখব। কিন্তু শেষ পর্যন্ত আর দেখে উঠতে পারে না (সেই স্বভাবসিদ্ধ হাসি)।
 জামাইবাবুর (বিরসা দাশগুপ্ত) সঙ্গে কাজ করবেন না?
 আমাকে ওর ছবিতে আদৌ নেবে কিনা সে তো জামাইবাবুই বলতে পারবে। আমি কী করে বলব।
 মেয়ে ছোট, সংসার সামলে কাজ করছেন কীভাবে?
 কাজ তো করতেই হবে। তবে, এখন কাজের বাইরে আর খুব বেশি কোথাও যাওয়া-আসা হয় না। মেয়েকে সামলাতে আমার স্বামী অভিষেক খুব সাহায্য করে।
অয়নকুমার দত্ত
17th  July, 2017
জাদু কি ঝাপ্পি 

অনুরাগ বসুর বিরুদ্ধে এখন বলিউডের কাপুর পরিবারের বহু অভিযোগ। অনেক ঘনঘটার পর শেষ পর্যন্ত মুক্তি পেয়েছে জগ্গা জাসুস। কিন্তু বক্স অফিসে রেকর্ড খারাপ। এই নিয়েই ঋষি ও রণবীর দারুণ খাপ্পা। রণবীর তো এক সাক্ষাৎকারে স্পষ্টই জানিয়েছেন ছবিটির কোনও স্ক্রিপ্ট ছিল না।
বিশদ

কিচ্ছু বলার নেই 

নেহা ধুপিয়ার টক শো ‘নো ফিল্টার’ এখন সিজন ২-তে পা রেখেছে। সেই পর্যায়ের প্রথম অতিথি বরুণ ধাওয়ান। আর বরুণ ধাওয়ানের নাম উঠলেই কানের সঙ্গে মাথার মতো আলিয়া ভাট কোনও না কোনওভাবে হাজির হয়ে যান। বরুণের সঙ্গে আলিয়ার অনস্ক্রিন কেমিস্ট্রি এক কথায় ফাটাফাটি।
বিশদ

ক্যাপশন লাগে না 

‘টাইগার আভি জিন্দা হ্যায়’-এর দৌলতে সলমন খানের সঙ্গে ক্যাটরিনা কাইফের রোমান্স জমে উঠেছে। ছবির শ্যুটিং ঘিরে রোজই নিত্য নতুন খবর তৈরি হয়। মাত্র কয়েক মাস আগেই ছবির জন্য নায়ক নায়িকা অস্ট্রিয়া গিয়েছিলেন। সেখানের ছবির একটা রোমান্টিক গান শ্যুট করা হয়।
বিশদ

এবার ছোটপরদা মাতাবে পুরু-আলেকজান্ডার যুদ্ধ 

হিদাস্পিসের যুদ্ধ কত সালে হয়েছিল মনে আছে? আচ্ছা, ইতিহাসের সন-তারিখ অনেকেই গুলিয়ে ফেলেন, তাতে দোষের কিছু নেই। তাহলে মনে করে বলুন তো, কাদের মধ্যে হিদাস্পিসের যুদ্ধ হয়েছিল? এতক্ষণে অনেক পাঠকই ভাবতে বসে গিয়েছেন, বিনোদন ছেড়ে কি এবার ইতিহাস ক্লাস শুরু হল!
বিশদ

কাজের জন্য টালিগঞ্জের ‘দাদা’দের তোষামোদ করতে পারব না 

 গত নভেম্বরের সেই দিনটা মনে পড়ে? কলকাতায় মধুর ভান্ডারকর। সাক্ষাৎকার নিতে গিয়েছি। আপনি মধুরের সঙ্গে দেখা করতে এলেন।
 (হাসতে হাসতে) দেখতে দেখতে ন’টা মাস কেটে গেল। ওটাই ছিল আমাদের প্রথম মিটিং। অনেক কাঠখড় পুড়িয়ে অবশেষে সন্তান ভূমিষ্ঠ হল।
 তাহলে শেষ পর্যন্ত ছবিটা মুক্তি পাচ্ছে।
 হ্যাঁ। আর মাত্র চব্বিশ ঘন্টা। সেন্সর বোর্ডের সমস্যা, একজন মহিলা মামলা করে দিলেন! একটা সময়ে মনে হচ্ছিল হয়ত আমরা সময়মতো ছবিটা রিলিজ করতে পারব না। হিন্দি ছবির ক্ষেত্রে একবার মুক্তির দিন পিছনো মানে তারপর দিন পাওয়া খুব কঠিন। বিরোধীরা কেন যে ভাবে একটা ভালো ছবি দেখলে সব পালটে যাবে!
 এই কদিন আপনার মানসিক অবস্থা কীরকম ছিল?
বিশদ

 যকের ধন

 হেমেন্দ্রকুমার রায়ের কিশোর সাহিত্য ‘যকের ধন’ অবলম্বনে নবাগত পরিচালক সায়ন্তন ঘোষাল বানিয়েছেন তাঁর প্রথম পূর্ণ দৈর্ঘ্যের ছবি ‘যকের ধন’। বিমল ও কুমারের গুপ্তধন খুঁজতে যাওয়ার অ্যাডভেঞ্চারকে পরদায় আনছেন সায়ন্তন। সেই অ্যাডভেঞ্চারের এক ঝলক দেখা মিলল ছবির টিজারে। সম্প্রতি শিয়ালদহস্থিত বিগবাজার শপিং মলে আয়োজিত অনুষ্ঠানে ছবির টিজার মুক্তি পেল। গহীন অরণ্যে বিমলকুমারের গুপ্তধন অন্বেষণ যে বেশ রোমহর্ষক হতে চলেছে তার প্রমাণ মিলল টিজারে। বিশদ

27th  July, 2017
  ভোটে জিতলেন

 কী ভাবলেন? বিনোদন ছেড়ে রাজনীতির মঞ্চে উঠে পড়েছি? আজ্ঞে না, তেমন কিছুই ঘটেনি। এই ভোট সেই ভোট নয়। রণবীর সিংয়ের নায়িকা লাক নিয়ে ভোটাভুটি হচ্ছিল। কোন নায়িকার সঙ্গে রণবীর সব চেয়ে বেশি হট? তিনটে নাম, দীপিকা, অনুষ্কা আর প্রিয়াংকা। বিশদ

27th  July, 2017
পাগল তোমার জন্য

 গোটা বিশ্ব যখন কিং খানে মগ্ন, কিং খান তখন কার প্রতি মগ্ন? শুনলে অবাক হবে কিং খানের লেটেস্ট লাভ তাঁর কনিষ্ঠ পুত্র আব্রাম। সারাক্ষণ ছোট ছেলের সঙ্গেই সময় কাটান শাহরুখ। তার ছবি তোলেন, সেইসব ছবি পোস্ট করেন, ক্যাপশন লেখেন... এইভাবেই অবসরের সম্পূর্ণটা কাটিয়ে দেন তিনি।
বিশদ

27th  July, 2017
 বিশ্বসুন্দরীদের ঘর গোছাতে এখন ব্যস্ত লারা

 বিশ্বসুন্দরী বাছাইয়ের গ্রুমিং থেকে অভিনয় সবই একাধারে সামলাচ্ছেন লারা দত্ত। তাই তিনি এখন ভীষণ ব্যস্ত।  ‘অদ্ভুত একটা উত্তেজনা হচ্ছে। আবার একই সঙ্গে উৎকণ্ঠাও। বারবার মনে হচ্ছে আমরা পারব তো? জানি না। তবে লড়াই চালিয়ে যেতেই হবে।’ প্রাক্তন মিস ইউনিভার্স লারা দত্তর কথা শুনে স্বাভাবিকভাবেই কৌতুহল হল। কেন উত্তেজনা? বিশদ

27th  July, 2017
বডিগার্ড 

না, এটা কোনও সিনেমা নয়। খাঁটি বাস্তব। ‘মুন্না মাইকেল’ স্টার টাইগার শ্রফ আর তাঁর মা আয়েশা শ্রফের বাস্তব। গল্পের সূত্রপাত আমেদাবাদে। ছবি হিট না করলেও টাইগারের ফ্যান ফলোইং ঩কিন্তু মারাত্মক। আমেদাবাদে টাইগার গিয়েছিলেন মুন্না মাইকেলের প্রোমোশনে।
বিশদ

26th  July, 2017
শরণাপন্ন 

আমির খানের শরণাপন্ন সলমন। হঠাৎ? খুব শিগগির ওজন কমাতে হবে ভাইজানকে। আর এই কাজে মাস্টার আমির। দঙ্গল ছবিতেই ভাবুন, রোগা থেকে মোটা থেকে আবার রোগা একেবারে চোখের নিমেশে। এমন ফিজিকাল চেঞ্জ! ভাবা যায়! এখন প্রশ্ন সলমনকে কেন ওজন কমাতে হবে?
বিশদ

26th  July, 2017



একনজরে
সংবাদদাতা, শিলিগুড়ি: মার্কিন কনসাল জেনারেল (কলকাতা) ক্রেগ হল হল বৃহষ্পতিবার উত্তরকন্যায় উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে দেখা করেন। তাঁদের মধ্যে প্রায় এক ঘণ্টা ধরে বৈঠক হয়। ...

জেরুজালেম, ২৭ জুলাই: প্রবল সমালোচনার চাপে আল-আকসা মসজিদ থেকে মেটাল ডিটেক্টর সরিয়ে নেওয়ার একদিন পর এবার বাকি নিরাপত্তাও সরিয়ে নিয়েছে ইজরায়েল। তুমুল বিক্ষোভ আর প্রতিরোধের মুখে অবশেষে বৃহস্পতিবার আল-আকসার প্রবেশপথ থেকে নিরাপত্তা বেষ্টনী ও গেটগুলি সরিয়ে নেওয়া হয়েছে। প্রবেশ পথে ...

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: টানা তিনদিন নি঩খোঁজ থাকার পর চম্পাহাটিতে নির্মীয়মাণ একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কের ভিতর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম পঞ্চানন নস্কর (৫৩)। বৃহস্পতিবার মৃতের ছেলে প্রশান্ত নস্কর অভিযোগ করেছেন, তাঁর বাবাকে ডেকে নিয়ে গিয়ে ...

বিএনএ, কৃষ্ণনগর: বৃষ্টি কমলেও জলাধারের জলে ভাগীরথীর জলস্তর বাড়ায় নদীয়ার নদীপাড় সংলগ্ন বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। প্রতি ঘণ্টায় জল বাড়ছে। ভাগীরথীর জলস্তর বিপদসীমার খানিকটা নীচে রয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গল টেস্ট: শ্রীলঙ্কা ২৮৯/৮ (মধ্যাহ্নভোজের বিরতি) 

12:14:11 PM

প্রবীণ সিপিএম নেতা তথা প্রাক্তন এমপি মানিক সান্যাল প্রয়াত 

12:11:00 PM

গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM