বিনোদন
 
রণবীরের কোলাজ

 ‘পদ্মাবতী’ ছবিকে নিয়ে বিতর্ক যেন থামতেই চাইছে না। তার মধ্যেই এই অভিনব কোলাজ ইনস্টাগ্রামে পোস্ট করলেন রণবীর সিং। দুটো বিখ্যাত ইংরেজি ছবির সঙ্গে নিজের অভিনীত চরিত্র আলাউদ্দিন খিলজিকে মিশিয়েছেন তিনি। বাঁদিক থেকে স্ট্যানলি কিউব্রিকের ছবি ‘আ ক্লকওয়ার্ক অরেঞ্জ’-এর চরিত্র অ্যালেক্সের ভূমিকায় ম্যালকম ম্যাকডাওয়েল, ক্রিস্টোফার নোলানের ‘দ্য ডার্ক নাইট’ ছবিতে জোকারের ভূমিকায় হিথ লেজার এবং অবশ্যই ‘পদ্মাবতী’র আলাউদ্দিন খিলজি রণবীর।

ফিল্ম থেকে টিভি জার্নি
সম্ভবীজা মধু

ধারাবাহিক শুরুর একমাসের মধ্যেই নতুন ট্যুইস্ট। কাহিনি এগিয়ে যাচ্ছে দুশো বছর। এই পর্বে স্টার প্লাসের নতুন ধারাবাহিক ‘আরম্ভ’র কেন্দ্রীয় চরিত্র রানি সম্ভবীজার মাধ্যমে অভিনেত্রী মধু ছোট পরদায় পা রাখতে চলেছেন। মুম্বইতে পাওয়াইয়ের সেটে বসে তিনি কথা বললেন মন খুলে।

 অবশেষে আপনি টিভিতে। সিদ্ধান্ত নিতে এতটা সময় নিলেন কেন?
 আমি সবসময়ে আমার মনের কথা শুনে চলি। আমি গত কয়েক বছরে অনেক ধারাবাহিকের অফার পেয়েছি। কিন্তু মন মানছিল না। প্রতিদিন ১৬-১৭ ঘন্টা কাজ পোষাবে না। এই ধারাবাহিকটা কিন্তু সিনেমার মতো বানানো হচ্ছে। উইকএন্ড শো, মাসে পাঁচ-সাত দিনের কাজ। টিভিতে পা রাখার জন্য এটাই সঠিক সময় মনে হল বলেই তাই রাজি হলাম।
 এই ধারাবাহিকে আপনার চরিত্রটা কীরকম?
 আমি রানি সম্ভবীজা। পুরুষতন্ত্র বনাম নারীতন্ত্রের লড়াই। নারীতন্ত্রের রানি এই সম্ভবীজা। সে ধূর্ত। একজন রাজার মতোই এই রানিও নিজের সাম্রাজ্য রক্ষা করতে যে কোনও পরিস্থিতির মোকাবিলা করতে প্রস্তুত।
 চরিত্রটা নেগেটিভ মনে হচ্ছে।
 শুনে তাই মনে হলেও আদতে চরিত্রটা নেগেটিভ নয়। একজন রাজাকে সিংহাসন রক্ষা করতে হলে তো ভালো-খারাপ দু’রকমের কাজই করতে হয়। চরিত্রটার অনেকগুলো দিক হয়ত নেগেটিভ। তাই আমি চরিত্রটাকে এমনভাবে ফুটিয়ে তুলতে চাই যাতে দর্শকের কাছে আমি খলনায়িকা না হয়ে উঠি।
 শুনলাম ধারাবাহিকে আপনার প্রবেশের সময়ে সম্ভবীজা গর্ভবতী এবং যুদ্ধে ব্যস্ত। তাহলে আপনার স্বামী কে?
 হ্যাঁ। গল্পে এইভাবেই আমি আসছি। সম্ভবীজা এতটাই শক্তিশালী এবং আত্মবিশ্বাসী যে গর্ভাবস্থায় নিজের রক্ষনাবেক্ষণের জন্যও তার কোনও পুরুষের প্রযোজন নেই। তবে দেখুন রাজা যেমন উত্তরাধিকার হিসেবে পুত্র সন্তান চান, এই রানি কিন্তু কন্যা সন্তান চায়। এটাই চরিত্রটার বৈশিষ্ট্য(হাসলেন)। আর স্বামীর পরিচয়টা সারপ্রাইজ থাক।
 ‘বাহুবলী’র লেখক কে ভি বিজয়েন্দ্র প্রসাদের মস্তিষ্কপ্রসূত ধারাবাহিক ‘আরম্ভ’। ছবিটা দেখেছেন?
 অবশ্যই। আমার দারুণ লেগেছে। ছবির রূপকথা অংশটা আমার খুব ভালো লেগেছে। তবে আমার সিক্যুয়েলটা বেশি ভালো লেগেছে।
 আপনি কি এই ধরনের গল্পে বিশ্বাস করেন?
 দেখুন সবথেকে বড় কথা দর্শক এখন এই ধরনের গল্প পছন্দ করছেন। ‘বাহুবলী ২’ তো এত বড় হিট হল। পুরাণের উপর নির্ভর করে বিভিন্ন চ্যানেলে এত ধারাবাহিক তৈরি হচ্ছে। ছবির ক্ষেত্রে যেমন ধরুন ‘জগ্গা জাসুস’। আসলে আমাদের চারপাশে প্রতিনিয়ত বাস্তববাদী ছবি তৈরি হচ্ছে। সেখানে আমার মনে হয় কখনও কখনও রূপকথারও প্রযোজন আছে। ‘আরম্ভ’ এর বৈশিষ্ট্য— এটা মৌলিক ফিকশন। কোনও প্রচলিত পুরাণ কাহিনির অনুকরণ নয়।
 এই ধারাবাহিকের মাধ্যমে আরও একজন ছোট পরদায় পা রাখলেন—তনুজা। তাঁর সঙ্গে কাজ করে কেমন লাগল?
 তনুজাজির সঙ্গে আগেও কাজ করেছি। এবারে প্রথম দিন সেটে দেখা হতেই খুব ভালো লাগল। আসলে কাজের জায়গায় পরিচিত মানুষরা থাকলে কমফোর্ট লেভেলটা বাড়ে। অমিতজি বা শাহরুখকে সাক্ষাৎকারে অনেকবার বলতে শুনেছি ‘আমি চেনা লোকেদের সঙ্গে কাজ করতে চাই’। তখন বুঝতাম না। এখন কথাটার গুরুত্ব বুঝতে পারছি।
 এখন ‘নারীবাদ’ নিয়ে আলোচনা হলেও মেয়েদের উপর অত্যাচার তো কমছে না। এই ধারাবাহিক কি কোনও ইতিবাচক বার্তা দেবে?
 বার্তার থেকেও বড় কথা আমি ভাবি সমাজে এত ঘৃণা থাকে কী করে! ছাত্ররা একটা নিষ্পাপ কুকুরকে পিটিয়ে মারছে, অসহ্য! আজকাল তো খবরই দেখি না। সামগ্রিকভাবে মানবজাতির একটা আধ্যাত্মিক জাগরণ না ঘটলে এই নৈতিক অধঃপতন থামবে না। তিরিশ চল্লিশ বছর আগে আমার মা-বাবা আমাকে একা ছাড়তে এতটা ভয় পেতেন না। অথচ আজকে পরিস্থিতি দেখুন।
 আপনারও তো দুই মেয়ে।
 আমি ভয় পাই। কেন এত ভয়? তেরো বছর বয়সে আমি একা বাস ধরে স্কুলে যেতাম। আজকে মেয়েদের বাড়ির নিচে পর্যন্ত একা ছাড়ি না। আমিও তো একজন মা। তা বলে আমি কিন্তু ওদের শেখাই না যে পুরুষ মাত্রই খারাপ। তবুও সতর্ক থাকতে হচ্ছে।
 এই ধারাবাহিক নিয়ে ওরা কতটা উৎসাহী?
 আগে পরদায় অন্য কোনও নায়কের সঙ্গে আমাকে দেখলে ওরা খুব রেগে যেত, বলত ‘এটা তো বাবা নয়’(হাসি)। নানা পাটেকর আমাকে মারছেন বা মিঠুনদার ছবিতে আমি মারা যাচ্ছি দেখে ওরা কেঁদে ফেলত। এখন বুঝতে শিখেছে। আসলে কী জানেন, আমি বরাবর আমার মেয়েদের সাপোর্ট করতে চাই। তবে বলে দিয়েছি পড়াশোনা শেষ করে তারপর যা ইচ্ছে করবে। বড় মেয়ে তো ক্লাস টেনে দারুণ রেজাল্ট করেছে। ও অভিনেত্রী হতে চায়।
 এই বছর আপনার ছবি ‘রোজা’র ২৫ বছর। কী বলবেন?
 একটাই কথা বলব আমি কৃতজ্ঞ। এই ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে মনে রাখে না। সেখানে একটা ছবির জন্য পঁচিশ বছর পরেও আমাকে নিয়ে আলোচনা হচ্ছে।
 মণিরত্নমের সঙ্গে যোগাযোগ আছে?
 অবশ্যই। নিয়মিত যোগাযোগ আছে। ওঁর ছবি মুক্তির আগে মেসেজ করা বা ছবি দেখে মতামত জানানো লেগেই থাকে।
 বিগত কয়েক বছরে দক্ষিণী ছবিতে কাজ করেছেন। কিন্তু বলিউডে সেইভাবে আপনাকে আর দেখা গেল না কেন?
 কারণটা আমার কাছেও পরিষ্কার নয়। আমার মনের মতো চরিত্র আমাকে অফার করা হয়নি। প্রত্যেকবারই মনে হয়েছে নিজের সম্মান বিসর্জন দিয়ে অভিনয় করা উচিত নয়। তাই আমি রাজি হইনি।
 ইউটিউবে আপনার শর্ট ফিল্ম ‘পকেট মাম্মি’র ভিউ সাড়ে তিন লাখ ছাড়িয়েছে। বিনোদনের সংজ্ঞা তো বদলাচ্ছে।
 এই অ্যামাজন প্রাইম, নেটফ্লিক্স বা ইউটিউবের বাড়বাড়ন্ত কিন্তু একজন অভিনেতাকে কাজের সুযোগ করে দিচ্ছে। আগেই বলেছি পছন্দ হলে নিশ্চয় কাজ করব। মাধ্যমটা বড় কথা নয়।
 বাংলা কাগজের জন্য সাক্ষাৎকার। তাই জানতে ইচ্ছা করছে বাংলার সঙ্গে আপনার সম্পর্কটা কীরকম?
 (হেসে)ছোটবেলায় এক বাঙালি বন্ধুর বাড়িতে দুর্গা পুজো দেখতে যেতাম। একটা কথা হয়ত অনেকেই জানেন না যে আমার পরিবার আনন্দময়ী মায়ের ভক্ত। আমি নিজেও মাকে খুব মানি। বাংলার সঙ্গে আরও একটা বড় যোগসূত্র আমার ছোট মেয়ে। ওর নাম কেয়া।
অভিনন্দন দত্ত
16th  July, 2017
সুমিত ব্যাস ওয়েব সিরিজ থেকে বড়পর্দা, সবেতেই স্বচ্ছন্দ

ওয়েব সিরিজের সেলিব্রিটি। ‘রিবন’-এ কল্কি কোয়েচলিনের বিপরীতে পুরোদস্তুর মুখ্য চরিত্রে আত্মপ্রকাশ করেছেন। পরের ছবির নায়িকা করিনা। মুম্বইয়ের রাস্তায় ‘ড্রাইভ’ করতে করতে গল্প জমালেন সুমিত ব্যাস
বিশদ

শাহরুখের মুকুটে নতুন পালক

এবারে রেডচিলিজ এন্টারটেনমেন্ট। শাহরুখের কোম্পানি এবারে নেটফ্লিক্স এর সঙ্গে গাঁটছড়া বাঁধল। আসছে রেড চিলিজের প্রথম অরিজিনাল সিরিজ। তরুণ লেখক বিলাল সিদ্দিকির থ্রিলার উপন্যাস ‘বার্ড অব ব্লাড’ অবলম্বনে তৈরি হচ্ছে এই সিরিজ। স্পাই থ্রিলারে থাকবে আটটি এপিসোড।
বিশদ

জন্মদিন

সেই ছোট্ট লাজুক মেয়েটার দেখতে দেখতে ছ’বছর পূর্ণ হল। ১৬ নভেম্বর ছিল তার জন্মদিন। এবার জন্মদিনের পার্টিটা মাতিয়ে রাখল সে নিজেই। বাবা মায়ের আর পরোয়া করা চলে না। এখন তো সে ‘বিগ গার্ল’। কি বুঝে গেছেন তো কার কথা হচ্ছে? আলোচনার শিরোনামে আরাধ্যা বচ্চন। ছোটবেলার লাজুক ভাবটা অনেকটাই কাটিয়ে উঠেছে আরাধ্যা।
বিশদ

 গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
উদ্বোধনে শাহরুখ, সমাপ্তির আকর্ষণ রবীন্দ্রনাথ

পদ্মাবতী, এস দুর্গা আর ন্যুড নিয়ে বিতর্কের মধ্যেই আগামী ২০ নভেম্বর থেকেই গোয়ার পানাজিতে শুরু হচ্ছে ৪৮ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। কেবল ছবিই নয়। 
বিশদ

19th  November, 2017
ঠান্ডায় হাড় হিম

 হৃতিক রোশন এখন ভীষণ ব্যস্ত। আগামী ছবি সুপার ৩০-এর প্রস্তুতিপর্ব চলছে। ছবিটি অঙ্কবিদ আনন্দকুমারের জীবনের ওপর তৈরি। কিন্তু গল্পটা সেখানে নয়। গল্প দানা বেঁধেছে একটা অ্যাড ফিল্ম শ্যুট নিয়ে।
বিশদ

19th  November, 2017
বছরের শুরুতে মার্ডার মিস্ট্রি কায়া

নতুন বছরের শুরুতেই মার্ডার মিস্ট্রি নিয়ে হাজির হচ্ছেন পরিচালক রাজীব চৌধুরী। ছবির নাম ‘কায়া— মিস্ট্রি আনফোল্ড’। ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত একটি গল্প নিয়ে ছবিটি তৈরি ফেলেছেন পরিচালক। একজন বিখ্যাত পরিচালক শ্যুটিংয়ের জন্য তার টিম রেইকি করতে যায়।
বিশদ

19th  November, 2017
 মাসাবার সাজে করণ

 মাসাবা গুপ্তা। নাহ্‌, বাপ-মায়ের দৌলতে নয়, নিজের কৃতিত্বেই তিনি এখন পরিচিত। অল্পবয়সী, বুদ্ধিমতি এই ফ্যাশন ডিজাইনারটিকে চেনেন না এমন লোক ফ্যাশন দুনিয়ায় কম। একটু অন্য ধরনের পোশাক তৈরি করেন মাসাবা। তাঁর পোশাকে প্রাচ্যের সঙ্গে পাশ্চাত্য এসে মেশে।
বিশদ

19th  November, 2017
নেতাজির চরিত্র করব
স্বপ্নেও ভাবিনি: রাজকুমার 

কয়েকদিন আগে ফারহা খানের রিয়েলিটি শোয়ে রিহার্সাল করতে গিয়ে বাঁ পায়ে চোট পান রাজকুমার রাও। কলকাতায় এসেছিলেন তাঁর নতুন ওয়েব সিরিজ ‘বোস: ডেড অর অ্যালাইভ’ এর প্রচারে। পায়ে ব্যান্ডেজ, হাতে ক্রাচ। অসহ্য যন্ত্রণাকে বুড়ো আঙুল দেখিয়ে একমুখ হাসি। 
বিশদ

18th  November, 2017
অভিনেতা থেকে গায়ক শুভ্রজিৎ 

ছবিতে গায়ক হিসেবে আত্মপ্রকাশ করলেন অভিনেতা শুভ্রজিৎ দত্ত। ছবির নাম ‘চিত্রকর’। এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুরুতেই রবীন্দ্রসদনে দেখানো হল। চিত্রকর ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। গানটি হল রবীন্দ্রসঙ্গীত ‘নয়ন তোমারে পায় না দেখিতে’। 
বিশদ

18th  November, 2017
বরুণের বাজিমাত 

বিনোদনের সঙ্গে স্টার প্লাসের নামটা অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে গিয়েছে। যেখানেই বিনোদনের গন্ধ পাবেন সেখানেই স্টার প্লাস হাজির। ঘটনার সত্যতা আরও একবার প্রমাণ করে দিল স্টার প্লাসের নতুন অনুষ্ঠান ডান্স চ্যাম্পিয়ন। নাচে গানে ভরা ফুল এন্টারটেনমেন্ট অনুষ্ঠান এটি। 
বিশদ

18th  November, 2017
প্রসেনজিৎ-ঋতুপর্ণা’র শুভদৃষ্টি

টলিউডে ‘জুটি’ আসে জুটি যায়। সেখানে মনে রাখার মতো জুটি খুবই কম। কিন্তু দুই দশক পেরিয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত জুটির ম্যাজিকটাই যেন আলাদা। ইন্ডাস্ট্রির ঝড়ঝাপটা সামলে আজও তাঁদের কেমিস্ট্রি বহাল। এই জুটি ‘প্রাক্তন’ হয় না, বরং বারবার নতুনভাবে দর্শকদের সামনে হাজির হয়।
বিশদ

17th  November, 2017
প্রেমের গল্প নিয়ে নতুন ছবি প্রতীমের

অবশেষে নতুন ছবির গল্প ভেবে ফেলেছেন পরিচালক প্রতীম ডি গুপ্ত। সামনের জানুয়ারি মাসেই শ্যুটিং শুরু হচ্ছে তাঁর নতুন ছবির। অবশ্য, এখনও ছবির নাম ঠিক হয়নি বলে জানালেন পরিচালক। ‘মাছের ঝোল’-এর সাফল্যের পর প্রতীমের নতুন কাজ নিয়ে টলিপাড়ায় আগ্রহের শেষ নেই।
বিশদ

17th  November, 2017
সাতপাকে বাঁধা

গৌরব –ঋদ্ধিমা যে বিয়ে করছেন এই খবর একদমই নতুন নয়। ফিল্ম ইন্ডাস্ট্রিতে সম্পর্কের সমীকরণ যেখানে প্রতিমুহূর্তে বদলে যায়, সেখানে এতগুলো বছর কোন জাদুমন্ত্রে একসঙ্গে কাটিয়ে এঁরা বিয়ের পিড়িতে বসছেন সেটা কম আশ্চর্যের নয়। গৌরব-ঋদ্ধিমার এতদিনের সম্পর্ক নিয়ে তাই যেমন আশ্চর্য তাঁদের সহকর্মীরা, তেমনই আবার খুশিও বটে।
বিশদ

17th  November, 2017
স্টার কারবার

স্টার পুত্র বা কন্যাদের হাত ধরে বলিউডের আভিনায় নিয়ে আশা করণ জোহরের কাছে নতুন কিছু নয়। এমন কাজ তিনি হামেষাই করে থাকেন। আর তাঁর হাত ধরে সিলভার স্ক্রিনে পা রেখে এইসব স্টার পুত্র কন্যারা হয়ে ওঠেন বিখ্যাত স্টার।
বিশদ

17th  November, 2017
একনজরে
বিএনএ, চুঁচুড়া: রবিবার শেষদিনে কার্তিক ঠাকুর দেখার জন্য সকাল থেকেই বাঁশবেড়িয়ার মণ্ডপে মণ্ডপে ভিড় জমালেন দর্শনার্থীরা। বেলা যত গড়িয়েছে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা দর্শনার্থীদের ...

সুকান্ত বেরা: সকালটা যদি হয় মহম্মদ সামির, তাহলে বিকেলের নায়ক অবশ্যই শিখর ধাওয়ান। তবুও রবিবাসরীয় ইডেনে ভারতীয় ক্রিকেটারদের সাফল্যের পাশাপাশি চর্চার বিষয় হয়ে উঠেছিল দিলরুবান ...

কাবুল, ১৯ নভেম্বর (এপি): আফগানিস্তানের পশ্চিমে ফারা প্রদেশে পুলিশের একাধিক চেক পোস্টে হানা দিল তালিবান জঙ্গিরা। তালিবানের হানায় মৃত্যু হয়েছে ৬ জন পুলিশকর্মীর। শনিবার বিকালের ঘটনা। প্রাদেশিক সরকারের মুখপাত্র নাসের মেহরি বলেন, জঙ্গিদের আটজনের একটি দল ওই হামলা চালিয়েছে। এই ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিমের দাম আকাশছোঁয়া। কমার নামগন্ধ নেই। সাত থেকে সাড়ে সাত টাকায় শহর ও শহরতলির বাজারে বিক্রি হচ্ছে পোলট্রির ডিম। এমন অবস্থায় রাজ্য ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: মুম্বই সিটি এফসিকে ২-০ গোলে হারাল বেঙ্গালুরু এফসি 

19-11-2017 - 10:01:17 PM

পিছোল ‘পদ্মাবতী’-র মুক্তির তারিখ, ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে না সিনেমাটি

19-11-2017 - 04:14:46 PM

বিষ্ণুপুরের লালবাঁধ এলাকায় কিশোরীকে ধর্ষণ করে খুন, গ্রেপ্তার অভিযুক্ত

19-11-2017 - 04:10:28 PM

দুর্গাপুরে বৃদ্ধা খুনের ঘটনায় গ্রেপ্তার পরিচারিকা

19-11-2017 - 04:06:09 PM

উত্তর দিনাজপুরের হাসকুন্ডা এলাকায় পাওয়ার স্টেশনের জমি দখলকে ঘিরে সংঘর্ষ, জখম ২ পুলিশ কর্মী-সহ ৩ জন

19-11-2017 - 02:39:00 PM